Suzuki GSX 125- রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

 |  17 Jul, 2022
banner

সুজুকির আনা সমস্ত বাইকের মধ‍্যে Suzuki GSX 125 সত‍্যিই একটি ড্রিম বাইক হতে চলেছে। কেননা এখানে আপনি পাচ্ছেন সর্বোচ্চ মাইলেজ যা একজন রাইডারের দক্ষতা অনুযায়ী বাড়তেও পারে আবার কমতেও পারে। মোট কথা আপনি যদি বাইক রাইডিং এ দক্ষ থাকেন তাহলে এই মডেলের বাইক আপনার জন‍্যে একটি চমকপ্রদ অভিজ্ঞতা হতে চলেছে। এছাড়াও এটি আপনাকে অন‍্যান‍্য বাইকের চেয়েও কমফোর্টেবল রাইডিং সুবিধা প্রদান করবে। কুশন সফট সিটিং এর ফলে দূরের রাস্তায় কিংবা উঁচুনিচু পথে চলতে আপনাকে খুব একটা বেশি বেগ পেতে হবে না। এছাড়াও এই মডেলটিতে অনেক ধরণের নতুন ফিচার ও সুবিধা ব‍্যবহার করা হয়েছে চলুন এক নজরে সেগুলো দেখে নেওয়া যাক এবং এর স্পেসিফিকেশনটি ও চেক করে নেই চলুন।

মূল বৈশিষ্ট্য

বাইকের নাম সুজুকি জিএসএক্স ১২৫
বাইকের ধরন কমিউটার
ইঞ্জিন ক্ষমতা (সিসি): 125
ব্রেকিং ডাবল ডিস্ক
এবিএস সিঙ্গেল চ্যানেল এবিএস
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ১০.৪৫ @ ৯০০০ (পিএস @ আরপিএম)
সর্বোচ্চ শক্তি (টর্ক) ৯.২ এন এম @ ৭০০০ আরপিএম
স্টার্ট ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা
সামনের টায়ারের সাইজ ২.৭৫/১৮
পিছনের টায়ারের আকার ৯০/৯০/১৮
জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১৪.২ লিটার
মাইলেজ ৬০ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ১০০ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

 

Suzuki GSX 125-এর বর্তমান দাম

Suzuki GSX 125 এর দাম তুলনামূলকভাবে একটি বেশিই বলা চলে কেননা এখানে আপনি পাচ্ছেন অত‍্যাধুনিক সব সুবিধা। সুজুকির অন‍্যান‍্য বাইকের তুলনায় এই মডেলটিতে বেশিরভাগ ইঞ্জিনের মাইলেজ এবং গিয়ার এর দিকে বেশি নজর দেওয়া হয়েছে যাতে দাম পড়বে ১,৩৯,৯৫০ টাকা বা তার কাছাকাছি। এছাড়াও আপনি যে কোন শো-রুম থেকে ডাউন পেমেন্টেও অথবা কিস্তি সুবিধাতেও এই বাইকটি ক্রয় করতে পারবেন।

বডি ডিজাইন

Suzuki 125 এর যদি শুধু বডি ডিজাইনের কথাই বলি তাহলে বলবো এখানেই মূলত ক্রেতাদের সবচাইতে বেশি আর্কষণের কারণ। কেননা এই বাইকটির ডাইমেনশন হচ্ছে সবচাইতে বেশি যেমন ধরুন  বাইকটির গিয়ার সুবিধা হিসেবে রয়েছে সিক্স বক্সের গিয়ার। বডি ডাইমেনশনে রয়েছে ১৯৯০×৭৫৫×১০৭৫ এর মতো একটি বিশালতর ফিটনেস। সুজুকি কম্পিউটরাইজড এবং সিলড করা হয়েছে উন্নত সিলভার কোটিং এবং সিলভার-নিকেল-ফসফরাস-কার্বাইডের কোটিং দ্বারা। ফলে এটি সহজে স্কেচ কিংবা বডি পলিশিং এর উজ্জলতা নষ্ট হবেনা। 

ইঞ্জিন

Suzuki GSX 125 এর ইঞ্জিনে আপনি পাচ্ছেন দুই ধরণের সুবিধা। এখানকার ইঞ্জিনে কোয়ার্টার জিএসএক্স-৬০০ ব‍্যবহৃত হয়েছে। এটা আসলে এর ক‍্যাপাসিটি নয়, এর ৬২ মি.মি এর বোর আসলে সব ধরণের মেশিন পাওয়ার উৎপাদনে সক্ষম সাথে রয়েছে কোয়ার্টার ভালভের মতো ২৪ মি.মি এর পেয়ার অফ ইনটেক সুবিধা। আর এর বোর প্লেটটিও মজবুত ও শক্ত যা তৈরি হয়েছে সুজুকির ট্রেডমার্ক স্কিমের বিশেষ মেটারিয়াল দ্বারা। 

ব্রেক ও টায়ার

এবার আসি এর ব্রেক ও টায়ার এর কথায়। Suzuki GSX-125 এ রয়েছে উন্নতমানের ব্রেক ও টায়ার যা এর বডির ডিজাইনের সাথে মানানসই এবং দূরের রাস্তায় চলার ও রাইডিং এর জন‍্যে টেকসই। এর একেকটা ফ্রন্ট ও ব্রক টায়ারের বেইস মূলত ২.৭৫/১৮ চওড়া এবং  টিউবলেস। ফলে এই ধরণের টায়ার রাস্তায় স্লিপ কাটবে কম এবং সেই সাথে সহজে পান্চার ও হবেনা। আর এখানে আপনি একই সাথে দুই ধরণের ব্রেকিং সুবিধা পাচ্ছেন। একটা হচ্ছে ABS anti-locking system এবং অন‍্যটা CBS সিস্টেম। দুটোর ক্ষেত্রেই আপনি অপশন পাবেন।এছাড়াও ফ্রন্ট সাইডে একটি কনস্ট্রাকটেড ডিসক প্লেটের সাথে নিশান ক‍্যাপিলারও পেয়ে যাচ্ছেন। 

যা আসলে একজন  বাইক রাইডারের জন‍্যে অনেক বেশি পরিমাণে দরকার বলে আমি মনে করি। আর হ‍্যা এখানকার রেয়ার ব্রেক সিস্টেমে ব‍্যবহার করা হয়েছে ড্রাম ব্রেকস যা উন্নত এবং দুর্দান্ত মাইলেজের জন‍্যে অতীব জরুরি।

সাসপেনশন

সাসপেনশন হিসাবে সুজুকিতে ব‍্যবহৃত হয়েছে টেলিস্কোপিক, কয়েল স্প্রিং এবং এর ফ্রন্ট হুয়েলে ব‍্যবহৃত হয়েছে ম ওয়েল ড‍্যাম্পডের সাসপেনশন। অন‍্যদিকে রেয়ার সাইড হুয়েলে ব‍্যবহৃত হয়েছে হাইড্রোলিক স্প্রিং ড‍্যাম্পেনিং ডুয়েল শক সাসপেনশন। আর এই সাসপেনশনের জন‍্যেই এই বাইকটি আপনাকে একটি বেস্ট পার্ফোমেন্স উপহার দিতে চলেছে। 

মিটার প‍্যানেল এবং ইলেকট্রিকাল 

এই বাইকটিতে মিটার প‍্যানেলেও সুজুকি বেশ দক্ষতার পরিচয় দিয়েছে। এর মিটার প‍্যানেল পুরোপুরি এনালগ, এর সাথে সাথে এই বাইকটির ড‍্যাশবোর্ড কে আপনি মূলত দুই ভাগে ভাগ করতে পারবেন। একটি হচ্ছে স্পিডোমিটার এবং অন‍্যটি ট্রিপ মিটার, আর অপরটি হচ্ছে ট‍্যাকোমিটার। এখানে আরও অন‍্যান‍্য ফিচার হিসাবে আছে যেমন ফুয়েল গজ, টার্নিং ইনডাক্টর, গিয়ার ইনডিকেটর আরও অন‍্যান‍্য। আর এর হেডলাইটেও রয়েছে বেশ আর্কষণীয় চমক। এলইডি ফিচারের এই হেডলাইটটিতে সুজুকি গ্রাহককে আরও উন্নত সেবা প্রদানের জন‍্যে 12V, 35W-12V এর হ‍্যালোজেন, এবং রেয়ার লাইট হিসাবে ব‍্যবহার করেছে 5W/21W এর হ‍্যালোজেন বাল্ব। যার ফলে অন্ধকারে পথ দেখতে বা পথ চলতে আপনাকে খুব বেশি বেগ পেতে হবেনা। 

Suzuki GSX 125 কাদের জন্য ভালো?

Suzuki GSX 125 আসলে সব বয়সীদের জন‍্যেই একটি দুর্দান্ত এবং বেস্ট মাইলেজের বাইক হবে। বিশেষ করে যাদের হাইট একটু বেশি এবং অফিশিয়াল কাছে প্রচুর বাইরে থাকতে কিংবা ট‍্যুরে যেতে হয় তাদের জন‍্যে Suzuki আসলেই একটি অন‍্যতম পছন্দ। আর আপনার যদি স্পোর্টস বাইক পছন্দ থাকে এবং বাইকের স্থায়িত্ব, ওয়ারেন্টি, কোয়ালিটি নিয়ে কোন সন্দেহ থাকে তাহলে বলতেই হয় এটিই আসলে আপনার কথা চিন্তা করেই তৈরি করা। অন্তত এই বাইকটি কেনার পর এর কোয়ালিটি এবং স্থায়িত্ব নিয়ে আপনাকে দ্বিতীয়বার চিন্তা করতে হবেনা।

 

Suzuki GSX 125 is another best claiming bike from Suzuki as a sports bike. This bike is a carbon copy of an ideal entry-level bike from TVS apache RTR 160V, Vespa, Hero splendor plus, and Honda Dio. You are talking about its features; it’s the greatest invention from Suzuki forever. If you’re a novice or ignorant about bike riding, you can buy this bike. Suzuki GSX has excellent gear and high mileage advantages. For the engine, you get 124.4cc four-stroke liquid-cooled single-cylinder output here. For steering, the manufacturer uses a new change to focus on novice riders. The steering here is excellent and can cover all the demands a new rider needs. In a word, it’s an excellent bike that is easy to maneuver; you can move it anywhere with less effort. 

Now, let’s talk about the dimensions. As for dimensions, this bike is charming for its high length and width. It has a single weight of 124 with 90-80 inch bores. The mileage and speed could be achieved by the riders driving experience and practices. It could even be as high as the rider’s skills. You will be able to travel by bike with great relaxation. It’s because you get the benefits of pillion or soft feel sitting. This bike’s power delivery across the board is impressive since it has a smooth power release. This bike has enough ability to compete on highway roads with a top speed of 70 mph. At a reasonable price, this bike can cover all the dreams you have for your dream bike. Suzuki got the mileage, has enough seat covering, and has the most excellent compatibility to meet the higher traffic areas in Bangladesh. Overall, the Suzuki GSX 125 is an excellent buy for anyone who is seeking comfortable riding with some latest functions and traits.

সুবিধা

  • উন্নত মাইলেজ এবং টপ স্পিড সুবিধা
  • রাইডারের দক্ষতা অনুযায়ী চালনোর সক্ষমতা
  • সংক্রিয় ইলেকট্রিক চালনার জন‍্যে বিশেষ গ‍্যাজেট ও ব‍্যাটারি দ্বারা সংযুক্ত
  • এবিএস অথবা সিবিএস দুই ধরণের ব্রেকিং সিস্টেমের সুবিধা

অসুবিধা

  • দাম তুলনামূলকভাবে বেশি
  • সাসপেনশনের মান খুব একটা ভালো নয়
  • অন‍্যান‍্য বাইকের তুলনায় কালার কম্বিনেশনের সংকীর্ণতা রয়েছে
  • সিট হাইট সুবিধা মতো বাড়ানো বা কমানোর কোন উপায় নেই

What's new on Suzuki GSX 125?

  • Three-parts handlebar
  • The bike has air-scoops at the side of the tank and muscular front design
  • Suzuki GSX 125 gets a halogen headlight and taillight

Expert Opinion

9

Out of 10

সুজুকির এই মডেলটিকে এক্সপার্ট রা মূলত বাইকের বস বলে থাকেন। কেননা, এখানে সব রকমের সুবিধা আপনি একেবারেই পেয়ে যাচ্ছেন। বলতে গেলে বাংলাদেশে এই ধরণের টপ মাইলেজের বাইক খুবই কম আমদানি করা হয়। যদি বাইকটির বাহ‍্যিক ডিজাইনের কথাই বলি তাহলে এটি কোন স্পোর্টস বাইকের থেকে কম নয়। এখানে মডার্ণ ফুয়েল ইনজেক্টর হিসেবে ১২৫ সিসির একটি ইঞ্জিন ব‍্যবহার করা হয়েছে যার জন‍্যে বছরের পর বছর বাইকের যন্ত্রাংশের পরিবর্তন নিয়ে আপনাকে ভাবতে হবে না। মূলত এক্সপার্টদের মতে Suzuki GSX-125 হচ্ছে ছেলে কিংবা মেয়ে উভয়ের জন‍্যেই সুবিধাজনক এবং বিশেষ ফিচারের একটি বাইক।

Suzuki GSX 125 Video Review

Suzuki GSX S150 নিয়ে সচরাচর যেসব প্রশ্ন হয়

Suzuki GSX 125 কেমন ধরণের বাইক?

Suzuki GSX 125 মূলত একটি স্পোর্টস এবং বড় ধরনের গেমিং বাইক।এই ধরনের বাইক মূলত হাইওয়ে স্পীড এবং এবড়োথেবড়ো রাস্তায় চলার জন‍্যে একটি বিশেষ ধরনের উন্নত প্রযুক্তির বাইক।

Suzuki GSX 125-এর বাংলাদেশে অফিশিয়াল ডিস্ট্রিবিউটর কে?

Suzuki GSX-R-150-এর বাংলাদেশে অফিশিয়াল ডিস্ট্রিবিউটর Suzuki Bangladesh

Suzuki GSX-125 এর টপ স্পিড কত?

Suzuki GSX-125 এর টপ স্পিড হচ্ছে 100 kmh

Suzuki GSX-125-এর মাইলেজ কত?

Suzuki GSX-R-150 এর টপ মাইলেজ হচ্ছে সর্বনিম্ন 50 কেএমপিএল এবং সর্বোচ্চ 55 কেএমপিএল।

Suzuki GSX-125 অনলাইনে কীভাবে কিনবো?

Suzuki GSX-125 অনলাইনে কেনার জন‍্যে আপনি বাংলাদেশের যে কোন ওয়েবসাইটে আপনার নাম, ঠিকানা, বাইকের মাইলেজ, স্পিড, কালার সহ অর্ডার করতে পারবেন।

Suzuki GSX S150 Key Specifications

বাইকের নাম

বাইকের নামSuzuki GSX 125

বাইকের ধরন

বাইকের ধরনকমিউটার

ইঞ্জিনের ধরন

ইঞ্জিনের ধরনAir-Cooled, 4-Stroke, 1-Cylinder

ইঞ্জিন ক্ষমতা (সিসি)

ইঞ্জিন ক্ষমতা (সিসি)125

ইঞ্জিন কুলিং

ইঞ্জিন কুলিংAir Cooled

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)10.45 @ 9000 (Ps @ RPM)

সর্বোচ্চ টর্ক

সর্বোচ্চ টর্ক9.2 NM @ 7000 RPM

স্টার্ট

স্টার্টElectric

গিয়ারের সংখ্যা

গিয়ারের সংখ্যা5

মাইলেজ

মাইলেজ60 কিলোমিটার/লিটার (আনুমানিক)

টপ স্পিড

টপ স্পিড100 কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

সামনের সাসপেনশন

সামনের সাসপেনশনTelescopic

পেছনের সাসপেনশন

পেছনের সাসপেনশনHydraulic Spring Damping

সামনের ব্রেক টাইপ

সামনের ব্রেক টাইপDisc Brake with ABS

ফ্রন্ট ব্রেক ডায়ামিটার

ফ্রন্ট ব্রেক ডায়ামিটারN/A

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)No

পেছনের ব্রেক টাইপ

পেছনের ব্রেক টাইপDrum Brake

পেছনের ব্রেক ডায়ামিটার

পেছনের ব্রেক ডায়ামিটারN/A

ব্রেকিং সিস্টেম

ব্রেকিং সিস্টেমSingle Disc

সামনের টায়ারের সাইজ

সামনের টায়ারের সাইজ2.75/18

টায়ারের ধরন

টায়ারের ধরনTubeless

পিছনের টায়ারের সাইজ

পিছনের টায়ারের সাইজ90/90/18

সামগ্রিক দৈর্ঘ্য

সামগ্রিক দৈর্ঘ্য1990 মিলিমিটার

উচ্চতা

উচ্চতা1075 মিলিমিটার

ওজন

ওজন126 কেজি

হুইলবেস

হুইলবেস1270 মিলিমিটার

সামগ্রিক প্রস্থ

সামগ্রিক প্রস্থ755 মিলিমিটার

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

গ্রাউন্ড ক্লিয়ারেন্স167 মিলিমিটার

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা14.2 লিটার

আসন উচ্চতা

আসন উচ্চতা750 মিলিমিটার

হেড লাইট

হেড লাইট12V 35/35W (Halogen)

ইন্ডিকেটরস

ইন্ডিকেটরসHalogen

পেছনের লাইট

পেছনের লাইটHalogen

স্পিডোমিটার

স্পিডোমিটারAnalog

আরপিএম মিটার

আরপিএম মিটারAnalog

ওডোমিটার

ওডোমিটারAnalog

আসনের ধরন

আসনের ধরনSingle-Seat

ইঞ্জিন কিল সুইচ

ইঞ্জিন কিল সুইচYes

Buy New Suzuki GSX#1 Classified Website in Bangladesh
Suzuki GSX 2022 for Sale

Suzuki GSX 2022

65 km
verified MEMBER
Labbaik Motors
Tk 141,950
3 weeks ago
Suzuki GSX 2022 for Sale

Suzuki GSX 2022

0 km
verified MEMBER
Mondol Enterprise
Tk 141,950
3 weeks ago
Suzuki GSX 2022 for Sale

Suzuki GSX 2022

0 km
verified MEMBER
Mridula Trading Corporation
Tk 141,950
3 weeks ago
Suzuki GSX 125 2022 for Sale

Suzuki GSX 125 2022

0 km
verified MEMBER
Labbaik Motors
Tk 139,990
1 month ago
Suzuki GSX 125 2022 for Sale

Suzuki GSX 125 2022

0 km
verified MEMBER
Mondol Enterprise
Tk 139,990
1 month ago
Buy Used Suzuki GSX#1 Classified Website in Bangladesh
Suzuki GSX R Indo fresh bike 2022 for Sale

Suzuki GSX R Indo fresh bike 2022

3,000 km
verified MEMBER
Sohan Bikes
Tk 405,000
1 hour ago
Suzuki GSX . 2022 for Sale

Suzuki GSX . 2022

3,100 km
MEMBER
Tk 375,000
1 week ago
Suzuki GSX 2016 for Sale

Suzuki GSX 2016

26,109 km
verified MEMBER
সোহেল মোটর সাইকেল গ্যালারী
Tk 145,000
6 days ago
Suzuki GSX , 2018 for Sale

Suzuki GSX , 2018

16,000 km
MEMBER
Tk 280,000
1 week ago
Suzuki GSX 2021 for Sale

Suzuki GSX 2021

5,000 km
MEMBER
Tk 3,050,000
20 hours ago
+ Post an ad on Bikroy