Suzuki Samurai 150 – রিভিউ, দাম, ফিচার ও স্পেক

05 Apr, 2023
Suzuki Samurai 150 – রিভিউ, দাম, ফিচার ও স্পেক

Sujuki (সুজুকি) বাংলাদেশের অন্যতম জনপ্রিয় এবং নির্ভরযোগ্য ব্র্যান্ডগুলির মধ্যে একটি। এটি একটি জাপানি বহুজাতিক কর্পোরেশন। সুজুকি জাপানের শীর্ষ তিনটি মোটরসাইকেল উৎপাদনকারী ব্র্যান্ডগুলির মধ্যে একটি। সুজুকির ট্যুরিং, স্পোর্টস, কমিউটার মোটরসাইকেল এবং স্কুটারের বিশাল সংগ্রহ রয়েছে। এটি বিশ্বের অন্যতম বেশি বিক্রিত মোটরসাইকেল।

Suzuki Samurai 150 একটি দুর্দান্ত গতির কমিউটার বাইক। এটিতে রয়েছে ১৫০ সিসি’র শক্তিশালী ইঞ্জিন। এই বাইকটির পারফরম্যান্স, মাইলেজ, এবং গতি সবই দুর্দান্ত। এখনকার দিনে রিজনেবল দামে এরকম শক্তিশালী কমিউটার বাইক সাথে দুর্দান্ত মাইলেজ পাওয়া বেশ কঠিন। এই ব্লগে Suzuki Samurai 150 – রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাংলাদেশে কমিউটার বাইকের ব্যাপক চাহিদা রয়েছে কারণ, এই ধরণের মোটরসাইকেল বাজেট-বান্ধব, বাইকের পার্টস এবং সার্ভিসিং দেশের প্রতিটি শহরেই পাওয়া যায়। বাংলাদেশের মানুষের অর্থনৈতিক অবস্থা, গণপরিবহন সমস্যা, যানজট পরিস্থিতি, এসব বিবেচনা করে, মার্কেট যাচাই করে, সুজুকি একটি আধুনিক কমিউটার বাইক বাজারে এনেছে। সুজুকি সামুরাই ১৫০, আধুনিক এবং স্ট্যান্ডার্ড একটি কমিউটার বাইক। এই বাইক বাংলাদেশের যেকোনো রাস্তায় চলাচলের উপযুক্ত।

সুজুকি ব্রান্ডের সব বাইকই টেকসই এবং স্ট্যান্ডার্ড ডিজাইনে বানানো হয়। সামুরাই ১৫০, এই ব্রান্ডের অন্যতম আধুনিক এবং স্টাইলিশ বাইক। এর স্টাইলিশ লুকের সাথে গতির সমন্বয় আপনাকে দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এই বাইকে রয়েছে ব্যবহারকারীদের আকৃষ্ট করার মত বিভিন্ন আপডেট ফিচারস। এটি দেখতে স্পোর্টস টাইপ না হলেও এর ক্লাসি ডিজাইন যে কাউকে আকৃষ্ট করবে। এই ব্লগে আপনি সুজুকি সামুরাই ১৫০ রিভিউ, দাম, ফিচারস, স্পেসিফিকেশন্স, ভালো-মন্দ সহ আরো বিভিন্ন বিষয়ে ধারণা পাবেন।

Suzuki Samurai 150

সুজুকি সামুরাই ১৫০ একটি শক্তিশালী কমিউটার ক্যাটাগরির বাইক। এর ডিসেন্ট ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন, গতি এবং মাইলেজের সমন্বয়, এটিকে অনন্য সাধারণ করে তুলেছে। সুজুকি ইঞ্জিন পারফরম্যান্সের জন্য বিখ্যাত, তাছাড়াও জাপানি ব্রান্ডের বাইক মানেই ধরে নেয়া যায় ইঞ্জিন ফিচার হবে দূর্দান্ত। এটিতে ১৪৯.৫ সিসি’র শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। কমিউটার বাইকে এমন পাওয়ারফুল ইঞ্জিন আমাদের দেশে খুব একটা নেই। এটিতে একটি স্ট্যান্ডার্ড বাইকের সকল প্রয়োজনীয় ফিচারস রয়েছে।

এই ইঞ্জিন এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক এবং সিঙ্গেল সিলিন্ডার দ্বারা চালিত। এই ইঞ্জিন ৮.২ পিএস সর্বোচ্চ পাওয়ার জেনারেট করতে পারে ৮০০০ আর পি এমে, এবং ১১.৫ এন এম সর্বোচ্চ টর্ক প্রডিউস করতে পারে ৫৫০০ আর পি এমে। এই বাইক সর্বোচ্চ ১১০ কিমি/আওয়ার বেগে চলতে পারে। স্ট্যার্ট করার জন্য এই বাইকে কিক এবং ইলেক্ট্রিক দুই সিস্টেমই রয়েছে।

সুজুকি চেষ্টা করেছে একটি স্ট্যান্ডার্ড বাইকের আধুনিক সকল হাই পার্ফরমেন্স ফিচারস সুজুকি সামুরাই ১৫০-এ সংযুক্ত করতে। এই বাইকে ১৫০সিসি বাইকের সকল রেগুলার ফিচারস পাওয়া যাবে। বাইকটি বিভিন্ন গ্লসি কালার স্কিম কম্বিনেশনে পাওয়া যাচ্ছে। বাইকারদের রিভিউ অনুযায়ী সুজুকি সামুরাই ১৫০ ফিচার দুর্দান্ত।

Suzuki Samurai 150 বাইকটির সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছ এটির ডিজাইন। বাইকটির স্ট্যান্ডার্ড লুক, ডিসেন্ট ডিজাইন, বডি স্ট্রাকচার, সব কিছু মিলে এটিকে খুবই আকর্ষণীয় দেখায়। বাইটি তৈরী হয়েছে সম্পূর্ন কমিউটার অউটলুকের উপর ভিত্তি করে। বিশাল এরোডাইনামিক ফুয়েল ট্যাঙ্কার বাইকটিকে একটি মাস্কুলার শেপ দেয়। ১২.৫ লিটার ফুয়েল ট্যাঙ্কার সহ বাইকটির টোটাল ওজন ১৩৩ কেজি। রিভিউ অনুযায়ী পারফরম্যান্স, ফিচারস, স্পেসিফিকেশন্স বিবেচনায় সুজুকি সামুরাই ১৫০ দাম বেশ রিজনেবল।

সুজুকি সামুরাই ১৫০ ফিচার

Suzuki Samurai 150 বাইকের ডিজাইন একটি কমপ্যাক্ট কমিউটার টাইপ। এর বডি স্ট্রাকচার, গ্রাফিক্স এবং স্পোর্টি ডিক্যালস ওভারঅল বাইকটিকে আকর্ষণীয় দেখায়। এই বাইকের শক্তিশালী ইঞ্জিন ভালো পাওয়ার জেনারেট করতে পারে। এটিতে স্মুথ ইঞ্জিন ট্রান্সমিশিনের জন্য রয়েছে ৫-স্পিড গিয়ার ট্রান্সমিশন সিস্টেম। কমিউটার টাইপ বাইকে মাইলেজ বেশি হয়, এই বাইক ভালো মাইলেজ দেয় সাথে ভালো গতিও তুলতে পারে।

১৫০ সিসি সেগমেন্টের বাইকগুলো সাধারণত স্পোর্টস টাইপ হয়, কিন্তু সুজুকি সামুরাই ১৫০ বাইকটির ডিজাইন একটি ডিসেন্ট কমিউটার লুক। সুজুকি এই বাইকে প্রয়োজনীয় সকল আধুনিক ফিচারস দিয়েছে। এই বাইকের ডিজাইন আকর্ষনীয় হয়েছে কারণ এর বডি ডাইমেনশন নিখুঁত। এই বাইকে রাইডার এবং পিলিয়নের জন্য রয়েছে বড় রাইডিং সীট সহ বিশাল আকৃতির ক্যারিয়ার। বসার অবস্থান কম্ফোর্টেবল এবং মানসম্পন্ন। রিভিউ অনুযায়ী বাইকাররা সুজুকি সামুরাই ১৫০ ফিচার নিয়ে সন্তুষ্ট।

এটিতে স্টাইলিশ হেডল্যাম্প রয়েছে এবং সাইলেন্সারের জন্য সামান্য ক্রমিং এর ব্যবহার করা হয়েছে। হেডলাইট হ্যালোজেন সেটআপ দিয়ে সজ্জিত, এটি শহরে রাইডিংয়ের জন্য বেশ ভাল পারফরম্যান্স দেয়। সব কিছু মিলিয়ে বাইকের আউটলুক ডিসেন্ট এবং ক্লাসি।

 

স্পেশাল ফিচারস –

বাইক টাইপ কমিউটার
ইঞ্জিন ১৪৯.৫ সিসি ডিসপ্লেসমেন্ট, এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার
সর্বোচ্চ শক্তি ৮.২ পিএস @ ৮০০০ আরপিএম
সর্বোচ্চ গতি ১১০ কিমি/আওয়ার
এভারেজ মাইলেজ ৫০ কিমি/লি
ব্রেকিং সিস্টেম সামনে ডিস্ক ব্রেক, পেছনে ড্রাম ব্রেক
কার্ব ওজন ১৩৩ কেজি
ফুয়েল টাইপ পেট্রল
ফুয়েল ক্যাপাসিটি ১২.৫ লিটার (ফুয়েল রিসার্ভ – ২.২ লিটার)
সাসপেনশন সামনে টেলিস্কোপিক, পেছনে সুইং আর্ম টাইপ
ইলেকট্রিকাল সিস্টেম এনালগ এবং ডিজিটালের সমন্বয়
স্টার্টিং মেথড ইলেকট্রিক & কিক

 

Suzuki Samurai 150 – রিভিউ অনুযায়ী ইঞ্জিন পারফরম্যান্স –

সুজুকি শক্তিশালী ইঞ্জিনের জন্য বিখ্যাত। সুজুকি সামুরাই ১৫০ রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে সন্তুষ্ট। এটিতে ১৪৯.৫ সিসি ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার-কুলড সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক দিয়ে সজ্জিত। এটি ৮.২ পিএস @ ৮০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি জেনারেট করতে পারে এবং ১১.৫ এনএম @ ৫৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে।

এই ইঞ্জিন আপনাকে স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এটিতে ৫-স্পিড গিয়ারবক্স এবং ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটি সর্বোচ্চ ১১০+ কিমি/আওয়ার গতি তুলতে পারে। রিভিউ অনুযায়ী এভারেজ আপনি ১১৫ কিমি/আওয়ার রেগুলার গতি পাবেন। বাইকটির এভারেজ মাইলেজ ৫০ কিমি/লি। রিভিউ অনুযায়ী সর্বোচ্চ ৫৫ কিমি/লি মাইলেজ পাবেন। বাইকটি আপনি সেলফ এবং কিক দুই ভাবেই স্টার্ট করতে পারবেন।

         (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৪৯.৫ সিসি

         (২) ইঞ্জিন টাইপ: এয়ার-কুলড, ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার

         (৩) সর্বোচ্চ শক্তি: ৮.২ পিএস @ ৮ আরপিএম

         (৪) সর্বোচ্চ টর্ক: ১১.৫ এনএম @ ৫৫০০ আরপিএম

         (৫) গিয়ারের সংখ্যা: ৫-স্পিড গিয়ারবক্স

         (৬) ক্লাচ: ওয়েট মাল্টি-প্লেট টাইপ

         (৭) বোর x স্ট্রোক: ৫৭ মিমি x ৫৮.৬ মিমি

         (৮) স্টার্টিং সিস্টেম: ইলেকট্রিক/কিক স্টার্ট

 

সুজুকি সামুরাই ১৫০ রিভিউ অনুযায়ী বডি ডাইমেনশন –

সুজুকি ব্রান্ডের সব বাইকের বডি স্ট্রাকচার স্ট্যান্ডার্ড এবং কম্প্যাক্ট। Suzuki Samurai 150 – রিভিউ অনুযায়ী এই বাইকের বডি ডাইমেনশন টেকসই এবং মজবুত। বাইকটির দৈর্ঘ্য ২০৫৫ মিমি, প্রস্থ ৭৫০ মিমি এবং উচ্চতা ১০৭৫ মিমি। এটির হুইলবেস ১৩১০ মিমি এবং টোটাল ওজন ১৩৩ কেজি। ১৫০ সিসি সেগমেন্ট অনুযায়ী ওজন বেশ কম। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি। যা বাংলাদেশের রাস্তার জন্য যথেষ্ট। এর সিটের উচ্চতা ৭৬৫ মিমি।

বডি স্ট্রাকচার এবং ওজন মিলিয়ে বাইকটি যথেষ্ট ব্যালান্সড। বাইকের ভারসাম্য বজায় রাখতে এবং কর্নারিং করতে কোনো সমস্যা হয় না। এই বাইকের ফুয়েল ক্যাপাসিটি ১২.৫ লিটার। এই ফুয়েল ভালোই মাইলেজ দিতে পারে। ফুয়েল হিসেবে পেট্রোল ব্যবহারে উৎসাহিত করে হয়েছে।

         (১) দৈর্ঘ্য: ২০৫৫ মিমি

         (২) প্রস্থ: ৭৫০ মিমি

         (৩) উচ্চতা: ১০৭৫ মিমি

         (৪) হুইলবেস: ১৩১০ মিমি

         (৫) সিটের উচ্চতা: ৭৬৫ মিমি

         (৬) কার্ব ওজন: ১৩৩ কেজি

             (৭) ফুয়েল ক্যাপাসিটি: ১২.৫ লিটার (ফুয়েল রিসার্ভ – ২.২ লিটার)

         (৮) ফুয়েল টাইপ: পেট্রল

 

Suzuki Samurai 150 – রিভিউ অনুযায়ী সাসপেনশন ও ব্রেক –

সুজুকি সামুরাই ১৫০ রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম নিয়ে সন্তুষ্ট। এই বাইকের সাসপেনশন স্মুথ, ব্রেক কন্ট্রোল করাও সহজ। সুজুকি সামুরাই বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক টাইপ সাসপেনশন এবং পিছনের দিকে সুইং আর্ম টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন আপনাকে যেকোনো ধরনের রুক্ষ রাস্তায় কম্ফোর্টেবল ভাবে এবং কনফিডেন্টলি বাইক চালাতে সাহায্য করবে।

সাসপেনশন এবং ব্রেক বাইকারদের নিরাপত্তার জন্য খুবই গুরুত্বপূর্ণ। সুজুকি এই দুটি ফীচার ভালো মানের দিতে কোন কম্প্রোমাইজ করেনি। এই বাইকের ব্রেকিং সিস্টেমে তেমন কোনো স্পেশালিটি দেয়া হয়নি, তবে ব্রেক যথেষ্ট মজবুত। এই বাইকের সামনে ডিস্ক এবং পেছনে ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে।

         (১) সামনের সাসপেনশন: টেলিস্কোপিক টাইপ

         (২) পেছনের সাসপেনশন: সুইং আর্ম টাইপ

         (৩) ফ্রন্ট ব্রেক: ডিস্ক টাইপ

         (৪) রেয়ার ব্রেক: ড্রাম টাইপ

         (৫) চেসিস টাইপ: টুবুলার ফ্রেম

 

সুজুকি সামুরাই ১৫০ রিভিউ অনুযায়ী টায়ার এবং হুইল –

Suzuki Samurai 150 – রিভিউ অনুযায়ী এই বাইকের টায়ার এবং হুইল বেশ ভালো এবং টেকসই। এটিতে কমিউটার টাইপ বাইকের উপযোগী টায়ার এবং হুইল ব্যবহার করা হয়েছে। দেখতে সাদা-মাটা মনে হলেও খুবই স্ট্যান্ডার্ড। চাকায় ডিস্ক-ড্রাম ব্রেকের কম্বিনেশন সেটআপ রয়েছে। এই টায়ার তেমন স্কীড করে না, কম্ফোর্টেবল ভাবে কর্নারিং করা যায়। তবে কিছু বাইকার রিভিউ করেছেন, সুজুকি সামুরাই ১৫০ দাম অনুযায়ী টায়ারের মান আরো ভালো হতে পারতো।

এটিতে অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের টায়ার ২.৭৫/১৮ – ৪২ পি, পেছনের টায়ার ৯০/৯০ আর – ১৮ এমসি, যা যেকোনো রাস্তায় চলাচলের উপযোগী।

         (১) হুইল টাইপ: এলোয়

         (২) টায়ার টাইপ: টিউব লেস

         (৩) সামনের টায়ার: ২.৭৫-১৮, ৪২ পি

         (৪) পেছনের টায়ার: ৯০/৯০ আর – ১৮ এমসি, ৫৭ পি

         (৫) হুইল সাইজ: উভয় চাকায় ১৮ ইঞ্চি

 

Suzuki Samurai 150 – রিভিউ অনুযায়ী ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচারস –

সুজুকি সামুরাই ১৫০ রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচারস নিয়ে বেশ সন্তুষ্ট। এই বাইকের ইন্সট্রুমেন্ট প্যানেল ডিজিটাল এবং এনালগ সমন্বয়ে গঠিত। ইনস্ট্রুমেন্ট প্যানেলে রেভ কাউন্টার, গিয়ার পজিশন ইন্ডিকেটর, ট্রিপ মিটার, স্পিডোমিটার, ফুয়েল গেজ, ওডোমিটার এবং আরো প্রয়োজনীয় কিছু ইন্ডিকেটর রয়েছে। অ্যানালগ টাইপ মিটার ক্লাস্টারটি এই বাইককে একটি ভিন্টেজ লুক দিয়েছে। সম্পূর্ণ ব্ল্যাক থিমের ব্যাকগ্রাউন্ড এবং ডিসেন্ট কালার কম্বিনেশন ক্লাস্টারটিকে করে তুলেছে আকর্ষণীয়।

কমিউটার বাইকের জন্য উপযোগী সব ইলেকট্রিকাল ফিচারস এটিতে রয়েছে। বাইকের উভয় দিকে স্টাইলিশ হেডল্যাম্প এবং রিয়ার ল্যাম্প রয়েছে। ইলেকট্রিকাল ফিচার মেইনটেইন করার জন্য ১২ভোল্ট এম্পেয়ার ব্যাটারি রাখা হয়েছে। টেলল্যাম্প, টার্ন ল্যাম্প এবং অন্যান্য ইলেকট্রিকাল ফিচার এই ব্যাটারি সেট আপ দ্বারা পরিচালিত হয়। কিছু বাইকারদের মতে সুজুকি সামুরাই ১৫০ ফিচার (ইলেকট্রিক) এবং কনসোল প্যানেল আরেকটু ডিজিটাল হলে ভালো হতো।

         (১) স্পীডোমিটার: ডিজিটাল

         (২) ট্যাকোমিটার: ডিজিটাল

         (৩) গিয়ার ইনডিকেটর: ডিজিটাল

         (৪) ফুয়েল গেজ: ডিজিটাল

         (৫) ইঞ্জিন কিল সুইচ: আছে

         (৬) ব্যাটারি: ১২ ভোল্ট, ৬ এম্পেয়ার

         (৭) হেডলাইট: ১২ ভোল্ট, ৩৫/৩৫ ওয়াট – ১২ ভোল্ট

         (৮) টেইল ল্যাম্প: ২১/৫ ওয়াট

         (৯) সিগন্যাল লাইট: আছে

         (১০) পাস লাইট: আছে

         (১১) টার্ন ল্যাম্প: আছে

         (১২) ক্লক: নেই

 

সুজুকি সামুরাই ১৫০ রিভিউ অনুযায়ী মাইলেজ –

মাইলেজ বাইকারদের কাছে একটি অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়। ১৫০ সিসি সেগমেন্টের বাইক হিসেবে, এই বাইকের মাইলেজ বেশ ভালো। কমিউটার বাইক হিসেবে গতিও খুব ভালো। বাইকারদের Suzuki Samurai 150 – রিভিউ অনুযায়ী এই বাইকের গড় মাইলেজ ৫০ কিমি/লি। শহরের রাস্তায় আপনি ৪৫ কিমি/লি মাইলেজ পাবেন। কিছু বাইকার মাইলেজ আরো বেশি ভালো হলে ভালো হতো বলে মত দিয়েছেন।

         (১) টপ স্পিড: ১১০ কিমি/আওয়ার

         (২) মাইলেজ (সিটি): ৪৫ কিমি/লি

         (৩) মাইলেজ (হাইওয়ে): ৫৫ কিমি/লি

         (৪) গড় মাইলেজ: ৫০ কিমি/লি

Suzuki Samurai 150 Price in Bangladesh বাংলাদেশে Suzuki Samurai 150 এর দাম

বাংলাদেশে Suzuki Samurai 150 এর অফিসিয়াল দাম ৳149,950। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Suzuki Other Model 2023 এর দাম BDT 250,000.

Suzuki Samurai 150 Pros সুবিধা

  • টেকসই বডি স্ট্রাকচার,
  • লাগেজ ঝুলানোর জন্য রেক/হাঙ্গার রয়েছে,
  • কম্ফোর্টেবল সাসপেনশন
  • বাজেট-বান্ধব
  • পার্টস এবং সার্ভিসিং এভেইল্যাবল
  • কার্যকর ইন্সট্রুমেন্ট প্যানেল
  • সেলফ এবং কিক দুই ভাবেই স্টার্ট করা যায়
  • ফুয়েল সাশ্রয়ী

Suzuki Samurai 150 Cons অসুবিধা

  • পেছনের চাকার টায়ারটি পাতলা মনে হয়েছে
  • ১৫০ সিসি'র ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন অনুযায়ী, পাওয়ার আরো বেশি হওয়া উচিত
  • চেইন আরো ভালো হতে পারতো
  • আধুনিক প্রযুক্তির এন্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস) ব্যবহার করা হয়নি।

এক্সপার্ট অপিনিয়ন

8.0

Out of 10

Suzuki Samurai 150 একটি স্ট্যান্ডার্ড কমিউটার ক্যাটাগরির বাইক। এটিতে তেমন বেশি আপডেটেড করা না হলেও, এই বাইকের বডি স্ট্রাকচার খুবই টেকসই এবং ইঞ্জিন পারফরম্যান্স দুর্দান্ত। সুজুকির সব বাইকের ডিউরাবিলিটি বেশ ভালো। সুজুকি সামুরাই ১৫০ বাইকটিরও স্থায়িত্ব বেশ ভালো। বাইকটি কমিউটার পারপাসে তৈরী করা হয়েছে। এর বিশেষ ভালো দিকটি হলো, গতি এবং মাইলেজ। কমিউটার টাইপ বাইকে এমন কম্বিনেশন পাওয়া কঠিন। এটিতে স্পোর্টস লুক না থাকলেও, এর ক্লাসিক ডিজাইন এবং ডিসেন্ট লুক সবারই নজর কাড়বে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্যের জানার জন্য ভিজিট করুন বাইকস গাইডে। এখানে আপনি বিভিন্ন বাইককের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy.com-এ।

Suzuki is one of the most popular and reliable brands in Bangladesh. It manufactures and markets touring, sports, commuter motorcycles and scooter type bikes. All Suzuki brand bikes are made with durable and standard design. Samurai 150 is one of the most modern and stylish bikes of this brand. Combining speed with its stylish looks will give you a great riding experience. This bike has various updated features to attract the users. It doesn’t look the sports type but its classy design will attract anyone.

Commuter bikes are in high demand in Bangladesh as these types of motorcycles are budget-friendly, bike parts and servicing are available in every city of the country. Suzuki Samurai 150 is a great speed commuter bike. It has a powerful engine of 150 cc. The performance, mileage, and speed of this bike are all excellent. It’s hard to find such a powerful commuter bike with great mileage at a reasonable price these days.

Suzuki Samurai 150 bike design is a compact commuter type. The most attractive aspect of this bike is its speed and mileage. This bike’s combination of descent design, powerful engine, speed and mileage, makes it unique. It uses a powerful engine of 149.5 cc. Its body structure, graphics and sporty decals make the bike look attractive overall. The powerful engine of this bike can generate good power. There are not many such powerful engines in commuter bikes in our country. It has all the essential features of a standard bike. Suzuki has tried to incorporate all the modern high performance features of a standard bike into the Suzuki Samurai 150. The design of this bike is attractive because its body dimensions are perfect. 

Suzuki Samurai 150 Price in Bangladesh Suzuki Samurai 150 Price in Bangladesh

The official price of Suzuki Samurai 150 in Bangladesh is ৳149,950. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Suzuki Other Model 2023 is BDT 250,000.

Suzuki Samurai 150 Video Review


05 Apr, 2023 - Suzuki Samurai 150 একটি দুর্দান্ত কমিউটার বাইক। কমিউটার টাইপ বাইকে গতি এবং মাইলেজের এমন কম্বিনেশন পাওয়া কঠিন। এখানে এই বাইকের রিভিউ, দাম, ফিচারস, আরো বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হইয়েছে।

Suzuki Samurai 150 -সম্পর্কে জিজ্ঞাসা

Suzuki Samurai 150 কাদের জন্য?

বাইকটি যারা বাজেটের মধ্যে Standard বাইক পছন্দ করেন, তাদের জন্য পারফেক্ট।

Which colors are available of Suzuki Samurai 150?

This bike is available in three color combinations: Red, Black, and Blue.

Suzuki Samurai 150 এর মাইলেজ কত?

Suzuki Samurai 150  এর মাইলেজ প্রায় ৪৫ কিমিঃ পার লিটার।

Suzuki Samurai 150 বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

Suzuki Samurai 150 বাইকে ইলেকট্রিক এবং কিক উভয় ধরনের ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Suzuki Samurai 150 Specifications

Model name Suzuki Samurai 150
Type of bikeStandard
Type of engineAir-Cooled, 4-stroke, 1-Cylinder
Engine power (cc) 149.5cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.1 Bhp @ 8000 RPM
Max torque11.5 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 45 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionSwing Arm
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size2.75-18, 42P
Rear tire size90/90R-18M/C, 5
Tire typeTubeless
Overall length2055 mm
Overall height1075 mm
Overall weight133 KG
Wheelbase1310 mm
Overall width750 mm
Ground clearance165 mm
Fuel tank capacity12.5 Liters
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterAnalog
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerRancon Motorbikes Limited
Features,
Buy Suzuki Samurai 150bikroy
Suzuki 2010 for Sale

Suzuki 2010

50,000 km
MEMBER
Tk 12,000
1 day ago
Suzuki 2004 for Sale

Suzuki 2004

10,000 km
MEMBER
Tk 30,000
1 day ago
Suzuki monoton 2024 for Sale

Suzuki monoton 2024

900 km
MEMBER
Tk 187,000
3 days ago
Suzuki SF FI & ABS 2024 for Sale

Suzuki SF FI & ABS 2024

2,500 km
MEMBER
Tk 350,000
3 days ago
Suzuki . 2022 for Sale

Suzuki . 2022

14,000 km
MEMBER
Tk 237,000
1 week ago
Buy Other Bikesbikroy
Bajaj Discover 110 dex edition 2021 for Sale

Bajaj Discover 110 dex edition 2021

22,564 km
verified MEMBER
verified
Tk 92,000
13 seconds ago
Yamaha Fazer . 2011 for Sale

Yamaha Fazer . 2011

32,565 km
verified MEMBER
verified
Tk 89,000
37 seconds ago
Yamaha Fazer ` 2018 for Sale

Yamaha Fazer ` 2018

21,452 km
verified MEMBER
verified
Tk 170,000
1 minute ago
Suzuki Hayate ep on test fill 2020 for Sale

Suzuki Hayate ep on test fill 2020

12,565 km
verified MEMBER
verified
Tk 65,000
1 minute ago
TVS Metro কোনো প্রবলেম নেই 2017 for Sale

TVS Metro কোনো প্রবলেম নেই 2017

50 km
MEMBER
Tk 55,000
20 minutes ago
+ Post an ad on Bikroy