TVS Wego 110 রিভিউ, দাম ও বিভিন্ন ফিচার

09 Apr, 2023
TVS Wego 110 রিভিউ, দাম ও বিভিন্ন ফিচার

মোটরবাইক প্রস্তুতকারক ব্র্যান্ডগুলোর মধ্যে টিভিএস অন্যতম পুরনো ও জনপ্রিয় একটি নাম। ভারতের পাশাপাশি বাংলাদেশেও তারা তাদের বিশেষ সব প্রোডাক্ট লঞ্চ করে আসছে বহুকাল ধরে। বাইকের পাশাপাশি স্টাইলিশ ও বিভিন্ন ফিচারে ভরা দারুণ সব স্কুটারও তারা আমাদেরকে উপহার দিয়ে এসেছে। TVS Wego 110 সেরকমই একটা চিরচেনা নাম হয়ে গেছে আমাদের মনে, যার জন্মই হয়েছিলো হোন্ডা আর ইয়ামাহা ব্র্যান্ডের স্কুটারগুলোর সাথে পাল্লা দেয়ার জন্য।

ওয়েগো স্কুটারটি বাজারে আনার পরপরই সেটা অনেক বেশি সাড়া জাগিয়ে তোলে। কিন্তু গ্রাহকদের বিপুল প্রত্যাশার সাথে সেই সময় স্কুটারটি খাপ খাওয়াতে পারেনি। কিন্তু টিভিএস হাল ছাড়ার পাত্র নয়; আর তাই প্রতিনিয়ত উন্নত প্রযুক্তি আর প্রয়োজনীয় আপগ্রেড আনার মাধ্যমে তারা বারবার তাদের অবস্থান ভালোভাবে প্রমাণ করে দেয়। চলুন জেনে নেই টিভিএস ওয়েগো ১১০ রিভিউ এবং নানা রকম নতুন ও উন্নত টিভিএস ওয়েগো ফিচার সম্পর্কে।

TVS Wego 110 রিভিউ – বিভিন্ন ফিচারের বিবরণ

টিভিএস ওয়েগো ১১০ ফিচার-মূল বৈশিষ্ট্য

বাইকের নাম TVS Wego 110
বাইকের ধরন স্কুটার
ইঞ্জিন ক্ষমতা (সিসি) ১১০
ইঞ্জিনের ধরণ ৪ স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, ওএইচসি, এসআই
ব্রেকিং সিঙ্ক্রোনাইজড ব্রেকিং সিস্টেম (১৩০ মিমি ড্রাম)
এবিএস নেই
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ৭.৮৮ বিএইচপি @ ৭৫০০ আরপিএম
সর্বোচ্চ শক্তি (টর্ক) ৮ এনএম @ ৫৫০০ আরপিএম
মাইলেজ ৫৫ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ৯০ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)
স্টার্ট কিক এবং ইলেকট্রিক
গিয়ার বক্স অটোম্যাটিক সিভিটি
ক্লাচ টাইপ ড্রাই সেনট্রিফিউগাল অটো ক্লাচ
সাসপেনশন (সামনে) ইন-লাইন টেলিস্কপিক হাইড্রোলিক
সাসপেনশন (পেছনে) ট্রিপল রেটেড স্প্রিংসহ হাইড্রোলিক ড্যাম্পারের সাথে ট্যাগেল লিংক
টায়ারের ধরণ টিউবলেস
সামনের টায়ারের সাইজ ৯০/৯০ – ১২
পিছনের টায়ারের আকার ৯০/৯০ – ১২
জ্বালানি ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ৫ লিটার
ইঞ্জিন কুলিং এয়ার কুলিং
জ্বালানি সাপ্লাই কার্বুরেটর

 

টিভিএস ওয়েগো ১১০ রিভিউ – ডিজাইন এবং আউটলুক

TVS Wego 110-কে টিভিএস-এর তৎকালীন সেরা ডিজাইনের স্কুটার বলে আখ্যা দেয়া হয়েছিলো। সেই ২০১১ সালের কথা, তখন মানুষের প্রত্যাশা ছিলো অনেক বেশি। কিন্তু দুঃখজনক ব্যাপার হচ্ছে যে, সেই সময় স্কুটারটির পারফরম্যান্স মানুষের বিপুল প্রত্যাশার চাপ নিতে পারে নি। তবে আজ পর্যন্ত এই স্কুটার বাংলাদেশে টিকে থাকার কারণ হচ্ছে এর দারুণ আউটলুক এবং নিরন্তর ক্লাসিক ডিজাইন। এখন পর্যন্ত এই স্কুটার শুধুমাত্র ক্লাসিক আউটলুক আর ডিজাইনের জন্য মানুষ এখনও নিজ নিজ রুচির বহিঃপ্রকাশ হিসেবে কেনেন। ডুপ্লেক্স টিউবুলার ফ্রেম নির্মিত চ্যাসিসটি সম্পূর্ণ ধাতব হলেও ওজনে ততটা ভারী মনে হয় না।

TVS Wego 110 রিভিউ– ইঞ্জিনের পারফরম্যান্স

টিভিএস ওয়েগো ১১০ রিভিউতে উল্লেখযোগ্য ব্যাপার হচ্ছে যে, নতুন করে আপগ্রেড হওয়া এই স্কুটারটির ইঞ্জিন এখন বেশ শক্তিশালী এবং উন্নত প্রযুক্তিতে ভরপুর। ১১০ সিসির এই ইঞ্জিনটিতে রয়েছে মাত্র একটি সিলিন্ডার, তবে এতে সংযোগ করা হয়েছে ওএইচসি প্রযুক্তি। ৪ স্ট্রোকের এই ইঞ্জিনটি এয়ার কুলিং ব্যবহার করে ঠান্ডা হয়। ওএইচসি যোগ হওয়ায় এই ইঞ্জিনটি থেকে আরো বেশি বিদ্যুৎ এবং অধিক জ্বালানি দক্ষতা পাওয়া যায়। সর্বোচ্চ শক্তি হিসেবে এই ইঞ্জিন থেকে ৭৫০০ আরপিএম-এ ৭.৮৮ বিএইচপি এবং সর্বোচ্চ টর্ক হিসেবে ৫৫০০ আরপিএম-এ ৮ এনএম পাওয়া সম্ভব। এছাড়াও TVS Wego স্কুটারটির ইঞ্জিন শব্দ-দূষণমুক্ত।

টিভিএস ওয়েগো ১১০ রিভিউ– ট্রান্সমিশন

TVS Wego 110 রিভিউ বাইকটিতে ট্রান্সমিশন হিসেবে রয়েছে একটি অটোম্যাটিক সিভিটি গিয়ারবক্স, যা বেশ ভালোই শক্তিশালী। এছাড়াও এতে রয়েছে একটি অটোম্যাটিক ড্রাই সেনট্রিফিউগাল ক্লাচ সিস্টেম। কোম্পানির দাবি অনুযায়ী এই বাইকটি থেকে ঘন্টায় আনুমানিক ৯০ কিমি পর্যন্ত সর্বোচ্চ স্পিড পাওয়া সম্ভব।

TVS Wego 110 রিভিউ– মাইলেজ

টিভিএস ওয়েগো ১১০ দামের সাপেক্ষে এর জ্বালানি দক্ষতা হচ্ছে অন্যতম সেরা টিভিএস ওয়েগো ১১০ ফিচার। বাংলাদেশে এই বাইকটির মাইলেজ গড়ে ৫৫ কিমি প্রতি ঘন্টারও বেশি দাবি করা হচ্ছে। সিমুলেটেড টেস্টিং করার সময় টিভিএস এই স্কুটারের মাইলেজ ৬২ কিমি প্রতি লিটার পর্যন্ত তুলে দেখিয়েছে, তাই হাইওয়েতেও এরকম মাইলেজ আশা করা যাচ্ছে। রিসার্ভসহ মাত্র ৫ লিটার ট্যাংক ক্যাপাসিটি হওয়া সত্ত্বেও এই দারুণ মাইলেজের সুবিধার জন্য গ্রাহকরা অসাধারণ জ্বালানি দক্ষতা পেয়ে বেশ খুশি।

টিভিএস ওয়েগো ১১০ রিভিউ – বাইকের মাপ এবং সিটিং পজিশন

দারুণ অ্যাগ্রেসিভ TVS Wego 110 স্কুটারটির দৈর্ঘ্য ১৮৩৪ মিমি, প্রস্থ ৬৪০ মিমি এবং সর্বোচ্চ উচ্চতা ১১১৫ মিমি। বাইকটির হুইলবেইজ ১২৭৫ মিমি, যেখানে নিরাপত্তার জন্য গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছে ১৫০ মিমি। হুইলবেইজ খাটো হওয়ায় স্কুটারটির ব্যালেন্স ভালো। স্কুটারটি বেশ বড়সড় হওয়া সত্ত্বেও চালানোর সময় ততটা ভারী লাগে না।

টিভিএস ওয়েগো ১১০ স্কুটারটির ওজন ১০৮ কেজি। ৭৭০ মিমি সিট হাইটের সিটটি বেশ লম্বা এবং সিটের নিচে যথেষ্ট পরিমাণ স্টোরেজ স্পেসও আছে। চওড়া ডাবল সিটটি রাইডার এবং পিলিয়ন উভয়ের অন্য বেশ আরামদায়ক। পুরুষ কিংবা নারী, যেকোনো রাইডারের জন্য এই সিটিং পজিশনটি বেশ নিরাপদও।

TVS Wego 110 রিভিউ– সাসপেনশন ও ব্রেক

টিভিএস ওয়েগো ১১০ ফিচারের মধ্যে উল্লেখযোগ্য যে, ১১০ সিসির এই স্কুটারের সামনের দিকে রয়েছে ইন-লাইন টেলিস্কপিক হাইড্রোলিক সাসপেনশন এবং পেছনে ট্যাগেল লিংক ব্যবহার করা হয়েছে। ট্রিপল রেটেড স্প্রিংসহ পেছনের হাইড্রোলিক ড্যাম্পার সাসপেনশনটিতে উন্নত প্রযুক্তির নিরাপত্তা রয়েছে। রাইডারকে কমফোর্ট দেয়ার জন্য এই সাসপেনশনগুলো বেশ কার্যকর।

টিভিএস ওয়েগো ১১০ দামের সাপেক্ষে এতে ব্যবহার করা হয়েছে সিঙ্ক্রোনাইজড ব্রেকিং সিস্টেম। সামনে ও পেছনে দুই চাকাতেই ১৩০ মিমি ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। এবিএস বা সিবিএস-এর মত কোনো বিশেষ সুবিধা না থাকলেও এই ব্রেকিং সিস্টেম বেশ ভালোভাবেই কাজ করে। ভবিষ্যতে ডিস্ক ব্রেক যোগ হলে এই স্কুটারের ব্রেকিং দক্ষতা আরো ভালো হবে বলে আমাদের বিশ্বাস।

TVS Wego 110 রিভিউ– চাকা

টিভিএস ওয়েগো ১১০ দামের সাপেক্ষে স্কুটারটিতে দেয়া হয়েছে অ্যালয় রীমের টিউবলেস টায়ার। সামনে ও পেছনে দুই চাকাতেই ৯০/৯০-১২ সেট-আপ দেয়া হয়েছে। সামনের টেলিস্কপিক সাসপেনশন স্কুটারটি ম্যানেজ করতে যথেষ্ট সাহায্য করে। এছাড়াও এর টিউবলেস টায়ারগুলো দারুণ এবং এদের চমৎকার গ্রিপ রাইডারকে আর বেশি আত্মবিশ্বাস জোগায়। গ্রাউন্ড ক্লিয়ারেন্স আমাদের দেশের বিচারে একটু কম। তাই ভাঙ্গা, উঁচু-নিচু রাস্তায় একটু সতর্কভাবে চালানো উচিত।

টিভিএস ওয়েগো ১১০ রিভিউ– ইলেকট্রিক্যাল প্যানেল ও ফিচার

TVS Wego 110 স্কুটারটির ইলেকট্রিক্যাল প্যানেলটি সম্পূর্ণ ডিজিটাল এবং আপগ্রেড করা। এতে রয়েছে একটি ভার্চুয়াল স্পিডোমিটার, ডিজিটাল ওডোমিটার, ভার্চুয়াল গ্যাস গেইজ, ইস্যু রিমাইন্ডার, লো ব্যাটারি ইনডিকেটর এবং বেশ কিছু প্রয়োজনীয় ফিচার।

টিভিএস ওয়েগো ১১০ দামের সাপেক্ষে পুরো স্কুটারে ব্যবহার করা হয়েছে সম্পূর্ণ হ্যালোজেন লাইট সেট-আপ। ইনডিকেটরগুলোও হ্যালোজেন বাল্ব সিস্টেমের। ১২ ভোল্টের ৫এএইচ ব্যাটারি দ্বারা স্কুটারটির সব ইলেকট্রিক্যাল সামগ্রী চলে।

TVS Wego 110 রিভিউ– কালার অপশন

টিভিএস ওয়েগো ১১০ দামের সাপেক্ষে স্কুটারটি পাঁচটি দারুণ কালার অপশনে বাংলাদেশে পাওয়া যাচ্ছে, যেগুলো হলো- রেড, গোল্ডেন ব্রাউন, ব্ল্যাক, গ্রে এবং স্পোর্টি হোয়াইট।

TVS Wego 110 রিভিউ– বাইকটি কাদের জন্য ভালো?

ক্লাসিক ডিজাইনের TVS Wego 110 স্কুটারটি পুরুষ ও নারী সব ধরণের রাইডারদের উপযুক্ত। নিয়মিত শহরের রাস্তায় চলাচল করেন এবং সুন্দর আউটলুকের বাহন খুঁজছেন, এমন গ্রাহকদের জন্য এই স্কুটারটি অসাধারণ। অল্প দুরত্ব ভ্রমণ করার জন্যও এই স্কুটারটির জুড়ি নেই।

টিভিএস ওয়েগো স্কুটারটি আমাদের দেশে পুরুষদের পাশাপাশি নারী রাইডারদের মধ্যেও বেশ জনপ্রিয় হয়েছে। এর কারণ হচ্ছে স্কুটারটির ক্লাসিক আউটলুক, সাশ্রয়ী দাম ও দারুণ সব কালার অপশন। স্কুটারটি দেখতে যত বড়, এর ওজন ততটাই হালকা, আর সেজন্য এটাকে চালানো ও ব্যালেন্স করা বেশ সহজ। বিভিন্ন সুবিধার কারণে এবং ইউনিসেক্স ডিজাইন হওয়ায় বিভিন্ন বয়সের গ্রাহকরা এই স্কুটারের দিকে ঝুঁকছেন।

TVS Wego 110  Price in Bangladesh বাংলাদেশে TVS Wego 110 এর দাম

বাংলাদেশে TVS Wego 110 এর অফিসিয়াল দাম ৳155,990। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Tvs Wego 2023 এর দাম BDT 149,857.

TVS Wego 110  Pros সুবিধা

  • অসাধারণ জ্বালানি দক্ষতা
  • আরামদায়ক ও ক্লাসি ডিজাইন
  • হালকা ও চটপটে
  • প্রশস্ত স্টোরেজ

TVS Wego 110  Cons অসুবিধা

  • ড্রাম ব্রেক
  • সরু টায়ার ও আদিকালের সাসপেনশন
  • নিয়ন্ত্রণ একটু জটিল

What's new TVS Wego 110 নতুন বৈশিষ্ট

  • সম্পূর্ণ ডিজিটাল ইলেকট্রিক্যাল প্যানেল
  • উন্নত প্রযুক্তি
  • সাশ্রয়ী দাম

এক্সপার্ট অপিনিয়ন

7.5

Out of 10

বর্তমানে বাংলাদেশের মোটরবাইক মার্কেটের যেকোনো স্কুটারের কথাই বলতে যান না কেন, TVS Wego 110 স্কুটারটির নাম বারবার উঠে আসবেই। দারুণ সুন্দর আউটলুক এবং মানসম্মত মাইলেজ হওয়ায় এই স্কুটারটি আধুনিক যুগের সব গ্রাহকদের পছন্দের একটি স্কুটার মডেল হয়ে উঠেছে, বিশেষ করে নারীদের মধ্যে। টিভিএস বরাবরই নিত্যনতুন ফিচার, ডিজাইন, ইঞ্জিন পারফরম্যান্স, মাইলেজসহ যুগোপযোগী আপগ্রেডের মাধ্যমে মানুষের আকর্ষণ ধরে রাখতে জানে। TVS Wego নিঃসন্দেহে তাদের সফল স্কুটার মডেলগুলোর মধ্যে একটি; আর এর দামও আগের চেয়ে অনেক বেশি সাশ্রয়ী। টিভিএস ওয়েগো ১১০ দামের সাপেক্ষে স্কুটারটির প্রতিদ্বন্দ্বীরা হলোঃ হিরো মেস্ট্রো এজ, অ্যাটলাস জংশেন জেডএস ১১০-৫৬, অ্যাটলাস জংশেন জেডএস ১১০-৭২ ইত্যাদি। বাংলাদেশে টিভিএস বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Wego is a 110cc scooter offered by TVS. This scooter stands tall and lean with no bulk in its design. Thanks to its unisexual styling, the Wego caters to the youngsters as well as the slightly older generation. Its feature list includes a fully digital virtual speedometer, virtual trip meter, digital odometer, virtual gas gauge, issue reminder, low battery indicator and many other contemporary features.

TVS Wego 110 is available at the price of BDT 1,49,990 in Bangladesh. The scooter is powered by a 109.7 cc single cylinder, 4-stroke, OHC, SI engine that churns out 7.8 bhp at 7500 rpm and 8 Nm of torque at 5500 rpm. Wego gets two 130 mm drum brakes at both the front and rear wheels, and comes up with a synchronized braking system. This scooter weighs 108 kg and has a fuel tank capacity of 5 liters.

The 12-inch alloy wheels are 90/90 profile tubeless tyres and rides on an hydraulic telescopic suspension setup. The rear wheel gets a taggle link, hydraulic dampers with triple rated spring. The chassis is made out of a duplex tubular frame.

Thanks to its mid-life update, the Wego now comes with a higher style quotient. It also has a generous palette of five colors to choose from. This includes black, brown, red, grey and sporty white. Competing in the same segment are Hero Maestro Edge, Atlas Zongshen ZS 110-56 and Atlas Zongshen ZS 110-72.

TVS Wego 110  Price in Bangladesh TVS Wego 110 Price in Bangladesh

The official price of TVS Wego 110 in Bangladesh is ৳155,990. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Tvs Wego 2023 is BDT 149,857.

TVS Wego 110 Video Review


09 Apr, 2023 - নিরন্তর ক্লাসিক ডিজাইন এবং সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয় পাবেন TVS Wego 110 বাইকটিতে। জেনে নিন টিভিএস ওয়েগো ১১০ দাম ও এর নানা রকম ফিচার সম্পর্কে।

TVS Wego 110 -সম্পর্কে জিজ্ঞাসা

TVS Wego 110 কাদের জন্য?

বাইকটি যারা বাজেটের মধ্যে স্কুটার বাইক পছন্দ করেন, তাদের জন্য পারফেক্ট।

Which colors are available of TVS Wego 110 ?

TVS Wego110  ৪টি রঙে পাওয়া যায় Black, Yellow, White & Blue.

TVS Wego 110 এর মাইলেজ কত?

TVS Wego110 এর মাইলেজ প্রায় ৫৫ কিমিঃ পার লিটার।

TVS Wego 110 বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

TVS Wego110  বাইকে ইলেকট্রিক এবং কিক উভয় ধরনের ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

TVS Wego 110 Specifications

Model name TVS Wego 110
Type of bikeScooter
Type of engineAir cooled, 4 stroke, SI engine
Engine power (cc) 109.7cc
Engine coolingAir Cooled
Max. Horse power7.8 Bhp @ 7500 RPM
Max torque8 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 55 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionTelescopic hydraulic
Rear suspensionTaggle link, hydraulic dampers with triple rated s
Front brake typeDrum Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size3.00 10 -4 Ply
Rear tire size3.00 10 -4 Ply
Tire typeTubeless
Overall length1810 mm
Overall height1180 mm
Overall weight108 Kg
Wheelbase1270 mm
Overall width760 mm
Ground clearance160 mm
Fuel tank capacity5L
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typesingleseat
Engine kill switchNo
Body colorsRed
Distributor/dealerTVS Auto Bangladesh Limited
Features,
Buy TVS Wego 110 bikroy
TVS Wego 2018 for Sale

TVS Wego 2018

25,600 km
MEMBER
Tk 110,000
1 week ago
TVS Wego CBS 2019 for Sale

TVS Wego CBS 2019

10,500 km
verified MEMBER
Tk 115,000
2 weeks ago
TVS Wego SD 2018 for Sale

TVS Wego SD 2018

0 km
verified MEMBER
Tk 102,000
1 month ago
Buy Other Bikesbikroy
Runner KnightRider . 2018 for Sale

Runner KnightRider . 2018

45,000 km
MEMBER
Tk 62,000
2 minutes ago
Mahindra Centuro . 2018 for Sale

Mahindra Centuro . 2018

41,000 km
MEMBER
Tk 50,000
4 minutes ago
TVS Metro Plus CBS brake 2023 for Sale

TVS Metro Plus CBS brake 2023

4,000 km
verified MEMBER
verified
Tk 125,000
8 minutes ago
Hero Hunk Hank DD 21 2021 for Sale

Hero Hunk Hank DD 21 2021

16,500 km
verified MEMBER
verified
Tk 125,000
11 minutes ago
Honda Dio CBS Breaking 2018 for Sale

Honda Dio CBS Breaking 2018

15,000 km
verified MEMBER
Tk 118,000
13 minutes ago
+ Post an ad on Bikroy