Um Runner Renegade Sport | মূল্য, বৈশিষ্ট এবং বিস্তারিত আলোচনা

13 Aug, 2023
Um Runner Renegade Sport | মূল্য, বৈশিষ্ট এবং বিস্তারিত আলোচনা

UM Runner Renegade Sport বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি ক্রুইজার টাইপ মোটরসাইকেল। বাইকটি মার্কিন কোম্পানি UM Motorcycles (ইউনাইটেড মোটরস) এর অন্যতম জনপ্রিয় এবং বহুল বিক্রিত মোটরসাইকেল। বাইকটির বিশেষ বৈশিষ্টগুলো হলো এর এক্সসেপশনাল ডিজাইন এবং কম্ফোর্টেবল রাইডিং। এছাড়াও বাইকটি দুর্দান্ত স্পিড, গর্জিয়াস স্টাইল, এবং অসাধারণ ইঞ্জিন কোয়ালিটির জন্য বিখ্যাত।

বিশ্বের উন্নত দেশগুলোতে ক্রুইজার ধরণের বাইকের বিশাল বাজার রয়েছে। বাংলাদেশেও এধরণের বাইকের গ্রাহক রয়েছে, কারণ অনেকেই এধরণের ইউনিক স্টাইলের বাইক সংগ্রহে রাখতে চান। মূলত দীর্ঘ সময় ভ্রমণের উপযোগী করে ক্রুইজার টাইপ বাইক নির্মাণ করা হয়। এসব বাইক দিয়ে একটি বিশাল দেশ এমনকি হাজার হাজার কিলোমিটার কম্ফোর্টেবল ভাবে ভ্রমণ করা যায়। এই ব্লগে UM Runner Renegade Sport রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

UM Runner Renegade Sport

বাইকটি ফ্রি-ওয়ে এবং হাইওয়ে রোডে চলাচলের জন্য তৈরি করা হয়েছে। ফরোয়ার্ড ফুট-পেগ, কম স্যাডল উচ্চতা, এলিভেটেড হ্যান্ডেলবার এবং বৃত্তাকার হেডলাইট ডিজাইনের কম্বিনেশনে এটি চমৎকার একটি ক্রুজার বাইক। বাইকটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন বেশ ভালো পাওয়ার জেনারেট করতে পারে। বাইকটির এভারেজ মাইলেজ ৩৫ কিমি/লিটার এবং টপ স্পিড ১১০ কিমি/আওয়ার। এটি আপনাকে কম্ফোর্টেবল এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স দেবে।

বাইকটির গর্জিয়াস ডিজাইনের সাথে মাস্কুলার লুক এবং পাওয়ারফুল ইঞ্জিনের সাথে দুর্দান্ত স্পিডের কম্বিনেশন তরুণ প্রজন্মের মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে। এটি কিক এবং ইলেক্ট্রিক দুভাবেই স্টার্ট করা যায়। এখানে UM Runner Renegade Sport রিভিউ, স্পেসিফিকেশন, ভালো-মন্দ দিক এবং আরো বেশ কিছু বিষয়ে আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

বাইকটির রাজকীয় কাটিং এজ ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। বাইকটি দীর্ঘ সময় ভ্রমণের জন্য খুব আরামদায়ক করে বডি ডাইমেনশন ডিজাইন করা হয়েছে। এটি বেশ ভারি বাইক তাই টপ স্পিডে ব্যালেন্স রাখা এবং কন্ট্রোল করা সহজ। বাইকটিতে বেশ ভালো মানের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির টায়ার এবং হুইল সবই স্ট্যান্ডার্ড মানের। বাইকটির ইলেকট্রিক প্যানেল সেমি-ডিজিটাল ধরণের। ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারটি বাইকের ট্যাংকের উপর অবস্থিত। ফুয়েল ক্যাপটি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারের পাশে অবস্থিত। ওভারঅল বডি গ্রাফিক্স, ডাইমেনশন এবং জ্বালানি ট্যাংকের শাইনি ফ্লেয়ার কম্বিনেশন, বাইকটিকে একটি এলিগেন্ট লুক দিয়েছে।

বাইকটির গর্জিয়াস ডিজাইনের শক্তিশালী হ্যালোজেন হেডল্যাম্প, শার্প উইন্ডস্ক্রিন ডিজাইন, এবং ইউনিক ডিজাইনের ডিক্যালস, রাইডিং-এ আপনাকে একটি স্পোর্টস বাইকের ভাইব দেবে। এটি তিনটি কালার কম্বিনেশনে পাওয়া যায় – লাল, কমলা এবং কালো। ওভারঅল ইয়উএম রানার রেনেগেড স্পোর্ট ফিচার দুর্দান্ত।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটির ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ১৪৯ সিসি। ইঞ্জিনটি ৪-স্ট্রোক, লিকুইড-কুল্ড এবং সিঙ্গেল-সিলিন্ডার বিশিষ্ট। এই ইঞ্জিন ৯৫০০ আরপিএমে ১৪.৫ বিএইচপি সর্বোচ্চ শক্তি এবং ৮০০০ আরপিএমে ১২ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭.৩ এবং ৫৭.৮ মিমি। এই ইঞ্জিন দুর্দান্ত পাওয়ার ডেলিভারি এবং এক্সসেলেরশন দিতে পারে।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৫-স্পিড গিয়ারবক্স রয়েছে। এটিতে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকারদের ইয়উএম রানার রেনেগেড স্পোর্ট রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

ক্রুইজার বাইকের বডি ডাইমেনশন এবং সিটিং পজিশন, কম্ফোর্টেবল রাইডিং-এর জন্য স্পেশাল ভাবে ডিজাইন করা হয়। বেশিরভাগ ক্রুইজার বাইকের মতো, এই বাইকটিরও সিটের উচ্চতা খুব কম, ৭৭০ মিমি। পা রাখার জন্য এক্সটেন্ডেড ফুট-পেগ রয়েছে, তাই দীর্ঘ সময় বাইক রাইড করলেও হাঁটু, কোমর, কাঁধ কিংবা হাতে কোনো অস্বস্তি বোধ হয় না।

বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২২২০ মিমি, ৮২০ মিমি এবং ১৩৫০ মিমি। বাইকটিতে ১৮ লিটারের একটি বিশাল ফুয়েল ট্যাংক রয়েছে। এটি বেশ ভারি বাইক, টোটাল ওজন ১৫৯ কেজি। তবে পাওয়ারফুল ইঞ্জিন, বডি ডাইমেনশন মেজারমেন্টের সাথে ওজনের কম্বিনেশন পারফেক্ট, তাই টপ স্পিডে বাইকটি ব্যালেন্স এবং কন্ট্রোল করা সহজ। বাইকটির হুইলবেস ১৫৫০ মিমি, যা টপ স্পিডে এবং কর্ণারিং-এ এটিকে স্ট্যাবল রাখতে সহায়তা করে। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি, যা স্বাভাবিক যেকোনো স্পিড ব্রেকার অতিক্রম করার জন্য যথেষ্ট। বাইকারদের UM Runner Renegade Sport রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটিতে ডিস্ক এবং ড্রাম ব্রেকের সমন্বয় রয়েছে। বাইকের সামনে ডিস্ক ব্রেক এবং পিছনে বেসিক ড্রাম ব্রেক রয়েছে। বাইকারদের UM Runner Renegade Sport রিভিউ অনুযায়ী ইমার্জেন্সি ব্রেকিং এবং টপ স্পিডে এই ব্রেক ভালো কার্যকর, তবে এন্টিলক ব্রেকিং সিস্টেম নেই বলে অনেকেই অসন্তুষ্টি প্রকাশ করেছেন।

সাসপেনশন সিস্টেমে সামনের দিকে টেলিস্কোপিক এবং পিছনের দিকে ডাবল ড্যাম্পার সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন বেশ ভালো ব্যালেন্স এবং কমফোর্ট দিয়ে থাকে। বাইকারদের ইয়উএম রানার রেনেগেড স্পোর্ট রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট।

হুইল এবং টায়ার

বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস ধরণের টায়ার ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের চাকায় ১১০/৮০ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৪০/৮০ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। পিছনের টায়ারটি বেশ বড় এবং উভয় টায়ারের গ্রিপ বেশ মজবুত। সামনের হুইলের ডায়ামিটার ১৭ ইঞ্চি এবং পিছনের হুইলের ডায়ামিটার ১৫ ইঞ্চি। বাইকারদের UM Runner Renegade Sport রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

ক্রুইসার টাইপ বাইকে, স্পিড এবং মাইলেজের বেশ ভালো একটি কম্বিনেশন থাকে। বাইকারদের ইয়উএম রানার রেনেগেড স্পোর্ট রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। এটির এভারেজ মাইলেজ ৩৫ কিমি/লিটার এবং টপ স্পিড ১১০ কিমি/আওয়ার। বাইকের ফুয়েল ইনজেকশন সিস্টেম এটির ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায়। ইয়উএম রানার রেনেগেড স্পোর্ট দাম অনুযায়ী এই মাইলেজ এবং স্পিড যথেষ্ট ভালো।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

একটি আধুনিক বাইকের সকল প্রয়োজনীয় ফিচার এই বাইকটিতে রয়েছে। বাইকারদের UM Runner Renegade Sport রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারে খুবই সন্তুষ্ট। এটির ইনস্ট্রুমেন্ট প্যানেলটি সেমি-ডিজিটাল ধরণের। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, ট্যাকোমিটার, ফুয়েল গেজ, ট্রিপ মিটার, আরপিএম মিটার সহ প্রয়োজনীয় সকল ফিচার রয়েছে।

বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক ফিচার সচল রাখতে পারে। বাইকটির হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরসগুলো হ্যালোজেন হলেও অনেক কার্যকর। ওভারঅল কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার বেশ উন্নত মানের।

Um Runner Renegade Sport Price in Bangladesh বাংলাদেশে Um Runner Renegade Sport এর দাম

বাংলাদেশে Um Runner Renegade Sport এর অফিসিয়াল দাম ৳255,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Um Runner Renegade Sport Pros সুবিধা

  • কম্ফোর্টেবল রাইডিং
  • এক্সসেপশনাল ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিন
  • বেশি জ্বালানি ধারণ ক্ষমতা
  • ফুয়েল ইনজেকশন টেকনোলজি
  • দীর্ঘ সময় ভ্রমণ করা যায়

Um Runner Renegade Sport Cons অসুবিধা

  • পিছনের ড্রাম ব্রেক
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম নেই
  • ভারি বাইক
  • দাম কিছুটা বেশি

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

UM Runner Renegade Sport বাইকটির এক্সসেপশনাল ডিজাইন যে কারো নজর কাড়বে। বাইকটি দীর্ঘ সময় কম্ফোর্টেবল ভাবে ভ্রমণের জন্য খুবই উপযোগী। যাঁরা দীর্ঘ ভ্রমণ বা নিয়মিত ট্যুরিং করেন তাঁদের জন্য এই বাইকটি তৈরী করা হয়েছে। আপনি যদি কম্ফোর্টেবল এবং এলিগেন্ট লুকিং বাইক চান, তাহলে এই বাইকটি আপনার জন্যে বেস্ট অপশন।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো ইয়উএম বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

UM Runner Renegade Sport is one of the most popular cruiser type motorcycles in the world. Cruiser type bikes are mainly designed for long journeys. The special features of this bike are its exceptional design and comfortable riding. Also, this bike is famous for great speed, gorgeous style, and excellent engine quality. The combination of this bike’s gorgeous design with its muscular look and powerful engine with great speed, has created a lot of interest among the younger generation.

This bike uses a powerful 150 cc engine which can generate quite good power. The average mileage of this bike is 35 km/liter and the top speed is 110 km/hour. It will give you a comfortable and thrilling riding experience. The combination of forward foot-pegs, low saddle height, elevated handlebars, and a circular headlight design makes it an excellent cruiser bike. It can be started with both kick and electric methods.

The royal cutting edge design of this bike will impress you. This bike has been designed with very comfortable body dimensions for long journeys. This bike uses a good quality braking and suspension system. Its tires and wheels are all standard. The electric panel of this bike is of the semi-digital type. The instrument cluster is located on the tank of the bike and fuel cap is located next to the instrument cluster. The combination of overall body graphics, dimensions, and the shiny flare of the fuel tank gives this bike an elegant look. This bike’s gorgeous design with powerful halogen headlamps, a sharp windscreen design, and unique design decals will give you the vibe of a sports bike while riding.

Um Runner Renegade Sport Price in Bangladesh Um Runner Renegade Sport Price in Bangladesh

The official price of Um Runner Renegade Sport in Bangladesh is ৳255,000. However, you should check the final price of the bike with the dealer.

Um Runner Renegade Sport Video Review


13 Jul, 2023 - Um Runner Renegade Sport একটি এলিগেন্ট লুকিং Cruiser টাইপ বাইক।যারা লম্বা সময় ধরে ট্যুরিং করেন, তাদের কম্ফোর্টেবল রাইডিং নিশ্চিত করতে বাইকটি বাজারে আনা হয়েছে।

Um Runner Renegade Sport Specifications

Model name UM Runner Renegade Sport
Type of bikeCruiser
Type of engineSingle Cylinde
Engine power (cc) 110.0cc
Engine coolingLiquid-Cooled
Max. Horse power14.5 Bhp @ 9500 rpm
Max torque12 Nm @ 8000 rpm
Start methodKick & Electric
Number of gears6
Mileage 35 Kmpl(Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionHydraulic Telescopic
Rear suspensionCoil spring Hydraulic
Front brake typeVentilated Disc
Front brake diameter280 mm
Rear brake typeSingle Disc
Rear brake diameter130 mm
Braking systemNormal Braking System
Front tire size110/80-17
Rear tire size140/80-15
Tire typeTubetyre
Overall length1350 mm
Overall height2220 mm
Overall weight159 kg
Wheelbase1550 mm
Overall width770 mm
Ground clearance160 mm
Fuel tank capacity18 Liters
Seat height780 mm
Head light55/55W
IndicatorsHalogen
Tail lightLED
SpeedometerDigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeDouble
Engine kill switchno
Body colorsYellow
Distributor/dealerRunner Automobiles Limited
Features,

Um Runner Renegade Sport Specifications

Model name UM Runner Renegade Sport
Type of bikeCruiser
Type of engine4 – Stroke Single Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power14.50 Bhp @ 9500 RPM
Max torque12 NM @ 8000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 35 Kmpl, (Approx)
Top speed110 Kmph, (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionDouble Damper
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDrum Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size110/80-17
Rear tire size140/80-15
Tire typetubeless
Overall length2220 mm
Overall height1350 mm
Overall weight159 Kg
Wheelbase1550 mm
Overall width820 mm
Ground clearance160 mm
Fuel tank capacity18 Liters
Seat height770 Mm
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerInformation not available
RPM meterInformation not available
OdometerInformation not available
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Um Runner Renegade Sportbikroy
Runner . 2018 for Sale

Runner . 2018

29,000 km
MEMBER
Tk 48,500
18 hours ago
Runner Motorbike 2018 for Sale

Runner Motorbike 2018

15,000 km
MEMBER
Tk 43,500
5 days ago
Runner BOLT 2022 for Sale

Runner BOLT 2022

14 km
MEMBER
Tk 125,000
1 week ago
Runner Motorcycle 2022 for Sale

Runner Motorcycle 2022

27,000 km
verified MEMBER
Tk 72,000
1 week ago
Runner .. 2018 for Sale

Runner .. 2018

3,000 km
MEMBER
Tk 60,000
3 weeks ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS V2 Full Fresh 2023 for Sale

Yamaha FZS V2 Full Fresh 2023

4,995 km
MEMBER
Tk 225,000
13 minutes ago
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
2 hours ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
+ Post an ad on Bikroy