Vespa VXL 150 (Yellow) মূল্য এবং বিস্তারিত আলোচনা

16 Aug, 2023
Vespa VXL 150 (Yellow) মূল্য এবং বিস্তারিত আলোচনা

Vespa VXL 150 (Yellow) হলো বিখ্যাত নির্মাতা কোম্পানি পিয়াজিও (Piaggio) এর একটি স্টাইলিশ এবং আইকনিক স্কুটার। Vespa হলো বিখ্যাত ইতালিয়ান স্কুটার এবং মোপেড ব্র্যান্ড। ভেসপা স্কুটারগুলোর নিজস্ব ক্লাসিক ডিজাইন রয়েছে। লাক্সারিয়াস টাইপ স্কুটার, লং-লাস্টিং পারফরম্যান্স, এবং গ্রাহকদের আস্থায় এটি এখনো বিশ্বের সেরা স্কুটার ব্র্যান্ড হিসেবে জনপ্রিয়তা ধরে রেখেছে। এই ব্লগে Vespa VXL 150 (Yellow) রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাইকারদের Vespa VXL 150 (Yellow) রিভিউ অনুযায়ী এটি একটি ১৫০ সিসির প্রিমিয়াম কোয়ালিটির স্কুটার। স্কুটারটি একাধারে স্টাইলিশ ডিজাইনের সাথে দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে থাকে এবং আধুনিক ফিচার সমন্বিত। এটি তাদের জন্যে বেস্ট অপশন হবে যাঁরা রেগুলার যোগাযোগের মাধ্যম হিসেবে ক্লাসি ডিজাইন, কম্ফোর্টেবল রাইডিং, এবং সহজে কন্ট্রোল করা যায় এমন স্কুটার প্রেফার করেন। এখানে ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) দাম এবং স্পেসিফিকেশন নিয়েও বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Vespa VXL 150 (Yellow)

স্কুটারটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিনটি পরিবেশ বান্ধব বিএস-৬ স্ট্যান্ডার্ড। বাইকারদের ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) রিভিউ অনুযায়ী এই ইঞ্জিন বেশ ভালো এক্সিলারেশন জেনারেট করতে পারে। আপনি স্কুটারটি থেকে এভারেজ ৪৫ কিমি/লিটার মাইলেজ এবং ৯০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। এটিতে খুব উন্নত মানের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) দাম অনুযায়ী মাইলেজ, স্পিড, ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম যথেষ্ট ভালো। স্কুটারটির টোটাল ওজন ১১৪ কেজি এবং জ্বালানি ধারণ ক্ষমতা ৮ লিটার।

স্কুটারটিতে এক্সটেন্ডেড সিঙ্গেল সিট রয়েছে, এবং সিটের নিচে বেশ বড় স্টোরেজ স্পেস রয়েছে। এই স্টোরেজ ইউনিটটি খোলা বা অপসারণ করা যায়, এবং এই জায়গা থেকে ইঞ্জিনে এক্সসেস করা যায়। বাইকারদের ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) রিভিউ অনুযায়ী এই বৈশিষ্টটি স্কুটারটিকে অন্যান্য স্কুটারের তুলনায় অনন্য করে তুলেছে। স্কুটারটিতে একটি ইউনিবডি স্ট্রাকচার রয়েছে, যার সাথে একটি মনোকক স্টিল বডি কনস্ট্রাকশন (Monocoque) চ্যাসিস ব্যবহার করা হয়েছে। বাইকারদের Vespa VXL 150 (Yellow) রিভিউ অনুযায়ী এই ফ্রেম স্কুটারটিকে ক্র্যাশ কিংবা ক্ষয়ক্ষতি থেকে অনেকটা ঝুঁকিমুক্ত রাখতে পারে। এখানে ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) রিভিউ, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে আলোকপাত করা হয়েছে।

ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) ফিচার এবং ডিজাইন

ভেসপা ব্র্যান্ডের সব বাইক মূলত অনন্য নকশার জন্য সুপরিচিত। Vespa VXL 150 (Yellow) স্কুটারটির ডিজাইনটি এসেছে ইতালীয় নির্মাতা পিয়াজিও-এর আইকনিক ডিজাইনের দর্শন থেকে। দুর্দান্ত গ্রাফিক্সের সাথে গ্লসি কালার কম্বিনেশন স্কুটারটিকে একটি ক্লাসি লুক দিয়েছে। বাইকারদের ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) রিভিউ অনুযায়ী এটির এমবেড করা স্টাইলিশ আইকনিক ভেসপা লোগো ডিজাইন আপনাকে মুগ্ধ করবে।

স্কুটারটির গ্লসি পেইন্ট স্কিম, ওয়াইড টায়ার, এবং ইউনিক অয়েস্টার-শেপড সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল ক্লাস্টার, এটির ডিজাইনকে আরো গর্জিয়াস করেছে। বাইকারদের ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) রিভিউ অনুযায়ী এটির ট্রেডমার্ক রাউন্ড শেপ হেডল্যাম্প এবং ব্যাক মিরর সেট-আপ দেখতে আকর্ষণীয়। ওভারঅল ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) ফিচার আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

স্কুটারটিতে ১৫৪.৮ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটিতে অ্যালুমিনিয়াম সিলিন্ডার হেড, ওভারহেড ক্যাম (SOHC) এবং রোলার রকার আর্ম লাগানো ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি এয়ার-কুলড এবং কার্বুরেটেড। ইঞ্জিনটি ৭৬০০ আরপিএমে ১০.৪৭ পিএস পাওয়ার এবং ৫০০০ আরপিএমে ১০.৯ এনএম টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিন পাওয়ার কিছুটা কম হলেও, ফুয়েল ইফিসিয়েন্সি বেশ ভালো এবং এটি লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে থাকে। ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) দাম অনুযায়ী ইঞ্জিন পারফরম্যান্স স্ট্যান্ডার্ড বেশ ভালো।

স্কুটারটির ট্রান্সমিশন এবং ক্লাচ সিস্টেম অটোমেটিক, তাই এটি নিয়ন্ত্রণ করা খুবই সহজ। এছাড়াও স্কুটারটিতে একটি ইঞ্জিন-ম্যাপিং সিস্টেম রয়েছে, যা এটিকে পরিস্থিতি শনাক্ত সহায়তা করে এবং সেই অনুযায়ী চাকায় শক্তি পাঠায়। বাইকারদের ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

স্কুটারটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৭৭০ মিমি, ৬৯০ মিমি, এবং ১৪১০ মিমি। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭৭০ মিমি, যা স্বাভাবিক উচ্চতার মানুষের জন্য যথেষ্ট। সামনে পা রাখার জন্য পর্যাপ্ত জায়গা রয়েছে। ওভারঅল ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) ফিচার অনুযায়ী বডি স্ট্রাকচার পারফেক্ট।

স্কুটারটিতে ৮ লিটারের একটি ফুয়েল ট্যাংক রয়েছে। এটি ফুয়েল ইফিসিয়েন্ট হলেও, এই জ্বালানিতে দীর্ঘ ভ্রমণ সম্ভব নয়, তবে সিটি রাইডিং-এর জন্য খুবই ভালো। স্কুটারটির টোটাল ওজন ১১৪ কেজি, কিছুটা হালকা হওয়ায় কন্ট্রোল করা সহজ। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম ১৫৫ মিমি, তাই বেশি উচ্চতার স্পিড ব্রেকার অতিক্রম করতে সমস্যা হতে পারে। স্কুটারটিতে ১২৯০ মিমি-এর একটি ছোট হুইলবেস রয়েছে, যা কর্ণারিং-এ বেশ ভালো সাপোর্ট দেয়। বাইকারদের Vespa VXL 150 (Yellow) রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

স্কুটারটিতে ডিস্ক-ড্রাম ব্রেকের সেটআপ রয়েছে। সামনের চাকায় সিঙ্গেল চ্যানেল এবিএস সহ একটি ডিস্ক ব্রেক রয়েছে যা স্কুটারটির ব্রেকিং পারফরম্যান্স আরো নিরাপদ করেছে। পিছনের চাকার ব্রেক সাধারণ ড্রাম টাইপ। ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) দাম-এর সাপেক্ষে ব্রেক এবং সাসপেনশন সিস্টেম খুবই স্ট্যান্ডার্ড।

স্কুটারটির সামনের দিকে এয়ারক্রাফ্ট ডিরাইভড সিঙ্গেল সাইড আর্ম হাউড্রোলিক ফ্রন্ট সাসপেনশন ব্যবহার করা হয়েছে এবং পিছনের দিকে ডুয়েল-ইফেক্ট হাইড্রোলিক শক অ্যাবজরবার সাসপেনশন রয়েছে। বাইকারদের Vespa VXL 150 (Yellow) রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে খুবই সন্তুষ্ট।

হুইল এবং টায়ার

ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) ফিচার অনুযায়ী স্কুটারটিতে স্ট্যান্ডার্ড মানের অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১১-৭০/১১ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১২০-৭০/১০ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের এবং পিছনের হুইলের মেজারমেন্ট যথাক্রমে ১১ এবং ১০ ইঞ্চি। স্কুটারটির হুইল কিছুটা ছোট হলেও, টায়ারের গ্রিপ খুবই মজবুত। বাইকারদের ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

বাইকারদের Vespa VXL 150 (Yellow) রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকারদের রিভিউ অনুযায়ী আপনি স্কুটারটি থেকে এভারেজ ৪৫ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ৯০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) দাম অনুযায়ী এই মাইলেজ এবং স্পিড কম্বিনেশন সন্তোষজনক।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

বাইকারদের ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারে মোটামুটি সন্তুষ্ট। স্কুটারটির ইনস্ট্রুমেন্ট প্যানেল সেমি-ডিজিটাল ধরণের। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার, ট্রিপ মিটার, ফুয়েল গেজ সহ প্রয়োজনীয় সকল ইনডিকেটর রয়েছে। তবে ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) দাম অনুযায়ী ফিচারগুলো আরো আধুনিক হলে ভালো হতো।

স্কুটারটিতে ১২ ভোল্টের বেশ উন্নত মানের ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা সকল ইলেকট্রিকাল সিস্টেম মেইনটেইন করতে পারে। হেড লাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরস হ্যালোজেন ধরণের হলেও খুবই কার্যকর এবং স্টাইলিশ। ওভারঅল ভেসপা ভিএক্সএল ১৫০ (ইয়েলো) ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার স্ট্যান্ডার্ড।

 

Vespa VXL 150 (Yellow) Price in Bangladesh বাংলাদেশে Vespa VXL 150 (Yellow) এর দাম

বাংলাদেশে Vespa VXL 150 (Yellow) এর অফিসিয়াল দাম ৳232,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Vespa VXL 150 (Yellow) Pros সুবিধা

  • আইকনিক মনোকক (monocoque) ফ্রেম এবং স্টাইলিশ ডিজাইন
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম
  • বিএস-৬ স্ট্যান্ডার্ড ইঞ্জিন, যা পরিবেশ বান্ধব
  • সামনের ব্রেক এবং সাসপেনশন
  • স্টোরেজ ক্যাপাসিটি

Vespa VXL 150 (Yellow) Cons অসুবিধা

  • ইঞ্জিন পাওয়ার কিছুটা কম
  • হুইলবেস ছোট এবং ড্রাম ব্রেকটি ব্যাকডেটেড
  • কিছুটা এক্সপেন্সিভ

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

বেশিরভাগ ভেসপার মতো, Vespa VXL 150 স্কুটারটি স্টাইল সচেতন এবং ক্লাসি লুকিং বাইক যাঁরা প্রেফার করেন, তাঁদের টার্গেট করে বাজারে আনা হয়েছে। স্কুটারটি ব্যাক্তিত্ব এবং রুচিবোধের পরিচয় বহন করে। এটি এলিগেন্ট লুকিং ক্লাসি একটি স্কুটার। বাইকারদের Vespa VXL 150 (Yellow) রিভিউ সাপেক্ষে দৈনন্দিন কমিউটের জন্য এটি চমৎকার একটি স্কুটার। স্কুটারটি সিটি রাইডিং-এর জন্য পারফেক্ট, তবে এটি হাইওয়ে রোডে চালানোর জন্য উপযুক্ত নয়।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো ভেসপা বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Vespa VXL 150 (Yellow) is a stylish and iconic scooter from the famous manufacturer company, Piaggio. It is a premium quality scooter. Vespa is a famous Italian scooter and moped brand. This brand still retains its popularity as the best scooter brand in the world for its luxurious scooters, long-lasting performance, and customer trust. Like most Vespas, this Vespa VXL 150 scooter is targeted at those who are style conscious and prefer a bike that will fit their lifestyle. This scooter combines stylish design, excellent performance, and modern features.

This scooter uses a powerful engine of 150 cc. Its engine is environment-friendly due to its BS-6 standard engine type. You can get an average mileage of 45 km/liter and a top speed of 90 km/hr from this scooter. This scooter uses a very advanced braking and suspension system. It has a total weight of 114 kg and a fuel capacity of 8 liters. It is a great scooter for daily commuting.

A glossy color combination with great graphics gives this scooter a classy look. This scooter has an extended single seat and a large storage space under the seat. It has a Monocoque steel design that is iconic. This frame can keep the scooter risk-free from crashes or damage. This scooter is perfect for city riding, but not suitable for highway riding.

This scooter exudes personality and taste. It is an elegant-looking classy scooter. Its embedded stylish iconic ‘Vespa’ logo design will impress anyone. Its glossy paint scheme, wide-axis tire, and unique oyster-shaped semi-digital instrument panel cluster add to its gorgeous design. Its trademark round shape headlamps and back mirror set-up are classic, yet stunning to look at.

Vespa VXL 150 (Yellow) Price in Bangladesh Vespa VXL 150 (Yellow) Price in Bangladesh

The official price of Vespa VXL 150 (Yellow) in Bangladesh is ৳232,000. However, you should check the final price of the bike with the dealer.

Vespa VXL 150 (Yellow) Video Review


14 Aug, 2023 - Vespa VXL 150 (Yellow) একটি ক্লাসিক ডিজাইনের প্রিমিয়াম কোয়ালিটির স্কুটার। যারা রেগুলার কমিউটের জন্য স্টাইলিশ এবং ক্লাসি লুকিং বাইক পছন্দ করেন তাদের জন্য এই স্কুটারটি অসাধারণ হবে।

Vespa VXL 150 (Yellow) Specifications

Model name Vespa VXL 150 (Yellow)
Type of bikeScooter
Type of engine4-Stroke, 1-Cylinder, Air-Cooled, Sohc, 3 Valve
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power9.8 Bhp @ 6750 RPM
Max torque10.9 NM @ 5000 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 45 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionAircraft derived sin
Rear suspensionDuel-Effect Hydraulic Shock
Front brake typeDrum Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemDrum Brake
Front tire size110-70/11
Rear tire size120/70-10
Tire typeTubeless
Overall length1770 mm
Overall height1410 mm
Overall weight114 Kg
Wheelbase1290 mm
Overall width690 mm
Ground clearance155 mm
Fuel tank capacity8 Ltrs
Seat height770 mm
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsYellow, White
Distributor/dealerNo Info
Features
Buy Vespa VXL 150 (Yellow)bikroy
Vespa . 2024 for Sale

Vespa . 2024

0 km
MEMBER
Tk 53,000
2 weeks ago
Vespa Scooter 1995 for Sale

Vespa Scooter 1995

18 km
MEMBER
Tk 40,000
1 month ago
Buy Other Bikesbikroy
Singer DG 125-20 2007 for Sale

Singer DG 125-20 2007

35,000 km
MEMBER
Tk 52,000
7 minutes ago
Yamaha MT 15 MT-15 WHITE 2021 for Sale

Yamaha MT 15 MT-15 WHITE 2021

15,000 km
MEMBER
Tk 330,000
1 day ago
Yamaha Fazer 2022 for Sale

Yamaha Fazer 2022

5,200 km
verified MEMBER
Tk 255,000
11 minutes ago
Bajaj Pulsar 100 2022 2021 for Sale

Bajaj Pulsar 100 2022 2021

9,200 km
verified MEMBER
Tk 95,000
12 minutes ago
Hero Hunk 2019 for Sale

Hero Hunk 2019

17,200 km
verified MEMBER
Tk 102,000
12 minutes ago
+ Post an ad on Bikroy