Vespa Elegante 150 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

16 Aug, 2023
Vespa Elegante 150 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Vespa হলো বিশ্বের অন্যতম জনপ্রিয় স্কুটার এবং মপেড ব্র্যান্ড। ভেসপা ব্র্যান্ড তাঁর নিজস্ব আইকনিক মনোকোক ডিজাইন, ডিসেন্ট ফ্লাইস্ক্রিন এবং অনন্য কালার কম্বিনেশনে এখনও তার লিগ্যাসি ধরে রেখেছে। বিখ্যাত ইতালিয়ান কোম্পানি পিয়াজিও (Piaggio) এই ব্র্যান্ডের স্কুটার বাইক উৎপাদন করে। এই ব্লগে Vespa Elegante 150 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

ভেসপা ব্র্যান্ডের ১০০ সিসি থেকে ১৫০ সিসি পর্যন্ত বেশ কিছু ক্লাসি স্কুটার দেশের বাজারে পাওয়া যাচ্ছে। এর মধ্যে Vespa Elegante 150 অন্যতম জনপ্রিয় এবং বহুল বিক্রিত একটি স্কুটার। এছাড়াও স্কুটারটিতে বিএস৬ ইমিশন স্ট্যান্ডার্ড থাকায় পরিবেশ দূষণ সম্পর্কে চিন্তা করতে হবে না। এখানে আপনি ভেসপা এলিগেন্ট ১৫০ রিভিউ, স্পেসিফিকেশন, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে ধারণা পাবেন।

Vespa Elegante 150

ভেসপা এলিগেন্ট ১৫০ হলো ভেসপা-এর টপ ক্লাস স্কুটারগুলোর মধ্যে একটি। এটি একটি কমিউটার টাইপ স্কুটার। স্কুটারটিতে ১৫০ সিসি’র শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকারদের Vespa Elegante 150 রিভিউ অনুযায়ী এই ইঞ্জিন বেশ ভালো লং-লাস্টিং সাপোর্ট দিতে পারে। এটিতে এবিএস সেটআপ সহ উন্নত মানের ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এছাড়াও সাসপেনশন সিস্টেমটিও বেশ স্মুথ। বাইকারদের ভেসপা এলিগেন্ট ১৫০ রিভিউ অনুযায়ী এটির এভারেজ মাইলেজ ৪৫ কিমি/লিটার এবং টপ স্পিড ৯০ কিমি/আওয়ার।

স্কুটারটির টোটাল ওজন ১১৪ কেজি। এটির জ্বালানি ধারণ ক্ষমতা ৮ লিটার, এছাড়াও ২ লিটার ফুয়েল রিজার্ভ রাখা যায়। এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর এবং এটি যথেষ্ট পরিবেশ বান্ধব। স্কুটারটির ট্রান্সমিশন এবং ক্লাচ অটোম্যাটিক। এখানে ভেসপা এলিগেন্ট ১৫০ ফিচার নিয়েও আলোকপাত করা হয়েছে।

ভেসপা এলিগেন্ট ১৫০ ফিচার এবং ডিজাইন

ভেসপা ব্র্যান্ড লাক্সারিয়াস ধরণের স্কুটারের জন্য বিখ্যাত। ব্র্যান্ডটি সচেতন ভাবে তার নিজস্ব ক্লাসি ডিজাইন ধরে রেখেছে। Vespa Elegante 150 একটি প্রিমিয়াম কোয়ালিটির স্কুটার। স্কুটারটির এমবেড করা গর্জিয়াস আইকনিক ভেসপা লোগো ডিজাইন এবং মনোকোক স্টাইল যে কারো নজর কাড়বে। ভেসপা এলিগেন্ট ১৫০ রিভিউ অনুযায়ী এটির এলিগেন্ট স্প্লিট ডাবল সিট কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেয়। স্কুটারটির বডি স্ট্রাকচারে মনোকোক চেসিসের সাথে মজবুত স্টিলের বডি কনস্ট্রাকশন এটির স্থায়িত্ব বাড়ায়। ভেসপা এলিগেন্ট ১৫০ দাম সাপেক্ষে ফিচার এবং ডিজাইন খুবই ভালো।

স্কুটারটির পরিবেশ বান্ধব ইঞ্জিন এবং সেমি-ডিজিটাল কনসোল প্যানেল ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। এছাড়াও ক্লাসিক ডিজাইনের হেডলাইট, আন্ডার-সিট লাইট এবং ইন্ডিকেটর সহ আরো বেশ কিছু প্রয়োজনীয় ফিচার রয়েছে স্কুটারটিতে। Vespa Elegante 150 রিভিউ অনুযায়ী দুর্দান্ত এলিগেন্ট ডিজাইনের সাথে গ্লসি কালার কম্বিনেশন স্কুটারটির সৌন্দর্য আরো বাড়িয়ে দিয়েছে। এটি দুটি কালার ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে – বিয়িংইউনিকো এবং পার্ল হোয়াইট।

ইঞ্জিন পারফরম্যান্স

স্কুটারটিতে ১৪৯ সিসি ডিসপ্লেসমেন্টের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৭৬০০ আরপিএমে ১০.৪৭ পিএস সর্বোচ্চ পাওয়ার এবং ৫৫০০ আরপিএমে ১১.৫ এনএম সর্বোচ্চ টর্ক প্রডিউস করতে পারে। ইঞ্জিনটি ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার, ৩-ভাল্ভ, এবং এয়ার-কুলড। এছাড়াও স্কুটারটিতে সিঙ্গেল ওভারহেড ক্যামসফ্ট (SOHC), বিএস৬ ইঞ্জিন এবং রোলার রকার আর্ম লাগানো ইঞ্জিন রয়েছে। বাইকারদের ভেসপা এলিগেন্ট ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

স্কুটারটিতে ইঞ্জিন-ম্যাপিং টেকনোলজি রয়েছে, যা স্কুটারের প্রপার অবস্থা শনাক্ত করে এবং সেই অনুযায়ী চাকায় শক্তি পাঠায়। এটির ট্রান্সমিশন এবং গিয়ার অটোম্যাটিক। ইঞ্জিনটি যথেষ্ট ফুয়েল ইফিসিয়েন্ট। এটির ফুয়েল সাপ্লাই মেথড কার্বুরেটর। ভেসপা এলিগেন্ট ১৫০ দাম সাপেক্ষে ইঞ্জিন পারফরম্যান্স খুবই ভালো।

বডি ডাইমেনশন

বাইকারদের Vespa Elegante 150 রিভিউ অনুযায়ী স্কুটারটির বডি ডাইমেনশন ক্লাসি ডিজাইনের এবং এলিগেন্ট স্টাইলের। এটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৭৭০ মিমি, ৬৯০ মিমি, এবং ১১৪০ মিমি। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭৭০ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স মাত্র ১৫৫ মিমি, তাই বেশি উচ্চতার স্পিড ব্রেকার অতিক্রম করতে সমস্যা হতে পারে। স্কুটারটির হুইলবেস ১২৯০ মিমি, যা টপ স্পিডে খুব ভালো সাপোর্ট দেয় না। বাইকারদের ভেসপা এলিগেন্ট ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের বডি ডাইমেনশন মেজারমেন্টে সন্তুষ্ট।

এটির টোটাল ওজন ১১৪ কেজি, সম্পূর্ণ মেটাল চ্যাসিসের বিবেচনায় ওজন বেশ কম, তাই কন্ট্রোল করা খুবই সহজ। এটিতে ৮ লিটারের একটি ফুয়েল ট্যাংক রয়েছে, যা সিটি রাইডিংয়ের জন্য যথেষ্ট। স্কুটারটির স্টোরেজ ক্যাপাসিটি বেশ ভালো। ওভারঅল ভেসপা এলিগেন্ট ১৫০ ফিচার সাপেক্ষে বডি ডাইমেনশন মেজারমেন্ট পারফেক্ট।

ব্রেক এবং সাসপেনশন

বাইকারদের ভেসপা এলিগেন্ট ১৫০ রিভিউ অনুযায়ী স্কুটারটির ব্রেক এবং সাসপেনশন সিস্টেম খুবই ভালো। স্কুটারটির ব্রেকিং সিস্টেমে সিঙ্গেল চ্যানেল এবিএস ব্যবহার করা হয়েছে। ব্রেকিং সিস্টেমে সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেকের সেটআপ রয়েছে। এই ব্রেকিং সিস্টেম শহরের যাতায়াতের জন্য নিরাপদ এবং পারফেক্ট হলেও হাইওয়ের জন্য সুবিধাজনক নয়।

সাসপেনশন সিটেমে সামনের দিকে হাইড্রোলিক ডাবল-টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে হাইড্রোলিক শক অ্যাবজরবার সাসপেনশন রয়েছে। এই সাসপেনশন রাস্তার গর্ত এবং স্পিড ব্রেকারের ধাক্কা ভালোভাবে অ্যাবজর্ব করতে পারে। ভেসপা এলিগেন্ট ১৫০ দাম সাপেক্ষে স্কুটারটির ব্রেক এবং সাসপেনশন সিস্টেম প্রত্যাশিত।

হুইল এবং টায়ার

বাইকারদের Vespa Elegante 150 রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের হুইল এবং টায়ারের মান নিয়ে সন্তুষ্ট। স্কুটারটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। এটির সামনের চাকার টায়ার ১১০/৭০ এবং পিছনের চাকার টায়ার ১২০/৭০ সেকশনের। সামনে এবং পিছনে চাকার সাইজ যথাক্রমে ১১ ইঞ্চি এবং ১০ ইঞ্চি। স্কুটারের চাকা স্পোক টাইপ এবং টায়ারের গ্রিপ খুবই ভালো। ভেসপা এলিগেন্ট ১৫০ দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের মান স্ট্যান্ডার্ড।

মাইলেজ এবং স্পিড

বাইকারদের ভেসপা এলিগেন্ট ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। এটি পরিবেশ বান্ধব এবং জ্বালানি সাশ্রয়ী একটি স্কুটার। এটির এভারেজ মাইলেজ ৪৫ কিমি/লিটার এবং টপ স্পিড ৯০ কিমি/আওয়ার। ভেসপা এলিগেন্ট ১৫০ দাম সাপেক্ষে এই মাইলেজ এবং স্পিড কম্বিনেশন খুবই ভালো।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

বাইকারদের Vespa Elegante 150 রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারে সন্তুষ্ট। এটির কনসোল প্যানেল সেমি-ডিজিটাল টাইপ। আপনি এখানে সকল প্রয়োজনীয় ফিচার পাবেন। স্কুটারটির স্পিডোমিটার এবং ওডোমিটার এনালগ। আরপিএম মিটারটি ডিজিটাল।

স্কুটারটির ব্যাটারি ১২ ভোল্টের এমএফ টাইপ, এটি সকল ইলেকট্রিকাল সিস্টেমকে মেইনটেইন করতে পারে। হেডলাইট, টেইল-লাইট এবং ইন্ডিকেটরস হ্যালোজেন হলেও খুবই কার্যকর। ওভারঅল ভেসপা এলিগেন্ট ১৫০ ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার বেশ মানসম্মত।

Vespa Elegante 150 Price in Bangladesh বাংলাদেশে Vespa Elegante 150 এর দাম

বাংলাদেশে Vespa Elegante 150 এর অফিসিয়াল দাম ৳215,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Vespa Elegante 150 Pros সুবিধা

  • এলিগেন্ট ফ্লাইস্ক্রিন এবং স্টাইলিশ মনোকোক ফ্রেম
  • বিএস৬ ইমিশন স্ট্যান্ডার্ড তাই পরিবেশ বান্ধব
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম (ABS)
  • ৩ ভাল্ভ ফুয়েল ইনজেকশন
  • ইঞ্জিন-ম্যাপিং টেকনোলজি

Vespa Elegante 150 Cons অসুবিধা

  • ইঞ্জিন পারফরম্যান্স ভালো হলেও পাওয়ার কম
  • ব্যাকডেটেড ড্রাম ব্রেক এবং ছোট হুইলবেস
  • কিছুটা এক্সপেন্সিভ

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

বর্তমানে প্রায় সব জনপ্রিয় মোটরবাইক কোম্পানি এখন আধুনিক স্কুটার বাজারে আনছে, তবে ভেসপা নাম্বার-ওয়ান স্কুটার ব্র্যান্ড হিসেবে এখনো বাজার ধরে রেখেছে। Vespa Elegante 150 স্কুটারটি নারী-পুরুষ সবার জন্যই স্ট্যান্ডার্ড ভাবে ডিজাইন করা হয়েছে। এটি একটি লাক্সারিয়াস ধরণের স্কুটার। যাঁরা সিটি রাইডিং-এর জন্য ইউনিক ডিজাইনের স্টাইলিশ বাইক খুঁজছেন, এই স্কুটারটি তাদের জন্য অসাধারণ হবে। ভেসপা এলিগেন্ট ১৫০ দাম সাপেক্ষে এটি স্মার্ট একটি স্কুটার। দৈনন্দিন ব্যবহারের জন্য এটি চমৎকার একটি কমিউটার স্কুটার।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো ভেসপা স্কুটারের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

 

Vespa is one of the most popular scooter and moped brands in the world. The Vespa brand is continually retaining its legacy with its iconic monocoque design, descent flyscreen, and unique color combination. Several classy scooters of the Vespa brand from 100 cc to 150 cc are available in the market. Among them, Vespa Elegante 150 is one of the most popular and best-selling scooters. It is one of the top-class scooters from Vespa. It is a commuter-type scooter.

This scooter is powered by a powerful 150 cc engine. This engine can provide good long-lasting support. It uses an advanced braking system with an ABS setup. Also, the suspension system is quite smooth. It has an average mileage of 45 km/liter and a top speed of 90 km/hr. Also, since the scooter has a BS6 emission standard, you don’t have to worry about environmental pollution.

Vespa Elegante 150 is a premium quality scooter. The scooter’s embedded gorgeous iconic Vespa logo design and monocoque styling will catch anyone’s eye. Its elegant split double seat offers a comfortable riding experience. The total weight of the scooter is 114 kg. It has a fuel capacity of 8 liters, along with 2 liters of fuel reserve. Its fuel supply system is a carburetor, and it is quite environment-friendly. The transmission and clutch of this scooter are automatic.

The eco-friendly engine and semi-digital console panel design of this scooter will impress you. This scooter also has several essential features, including classic design headlights, under-seat lights, and indicators. The glossy color combination with the great elegant design of the scooter has enhanced its beauty. It is available in two color variants – ‘Being Unico’ and ‘Pearl White’. At present, the official price of this scooter in Bangladesh is BDT. 2,15,000/=.

Vespa Elegante 150 Price in Bangladesh Vespa Elegante 150 Price in Bangladesh

The official price of Vespa Elegante 150 in Bangladesh is ৳215,000. However, you should check the final price of the bike with the dealer.

Vespa Elegante 150 Video Review


02 Aug, 2023 - ভেসপা এলিগেন্ট ১৫০ হলো ভেসপা ব্র্যান্ডের প্রিমিয়াম কোয়ালিটির স্কুটার। যাঁরা দৈনন্দিন ব্যবহারের জন্য ইউনিক ডিজাইনের স্টাইলিশ বাইক খুঁজছেন, এই স্কুটারটি তাদের জন্য অসাধারণ চয়েস হবে।

Vespa Elegante 150 Specifications

Model name Vespa Elegante 150
Type of bikeScooter
Type of engine4,Stroke Single Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power15.3 Bhp @ 7000 RPM
Max torque11.5 NM @ 5500 RPM
Start methodNo Info
Number of gearsNo Info
Mileage 45 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionHydraulic Double-Tel
Rear suspensionHydraulic Shock Absorber
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size110/70-11
Rear tire size120/70-10
Tire typeTubeless
Overall lengthNo Info
Overall height770 MM
Overall weight114 kgs
Wheelbase1290 mm
Overall widthNo Info
Ground clearance155 mm
Fuel tank capacity8 L
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typesplitseat
Engine kill switchno
Body colorsBrown
Distributor/dealerNo Info
Features
Buy Vespa Elegante 150bikroy
Vespa . 2024 for Sale

Vespa . 2024

0 km
MEMBER
Tk 53,000
2 weeks ago
Vespa Scooter 1995 for Sale

Vespa Scooter 1995

18 km
MEMBER
Tk 40,000
1 month ago
Buy Other Bikesbikroy
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
4 minutes ago
Bajaj Pulsar police clr 4 2019 for Sale

Bajaj Pulsar police clr 4 2019

21,455 km
verified MEMBER
verified
Tk 113,000
13 minutes ago
Runner Cheeta 2022 for Sale

Runner Cheeta 2022

25,000 km
MEMBER
Tk 60,000
26 minutes ago
Honda CD 2024 for Sale

Honda CD 2024

20,000 km
MEMBER
Tk 45,000
56 minutes ago
Bajaj Platina গুড কন্ডিশন 2012 for Sale

Bajaj Platina গুড কন্ডিশন 2012

2,000 km
verified MEMBER
Tk 35,000
1 hour ago
+ Post an ad on Bikroy