Vespa Notte 125 রিভিউ, দাম এবং নানান ফিচার

16 Aug, 2023
Vespa Notte 125 রিভিউ, দাম এবং নানান ফিচার

যারা প্রতিদিনের ব্যবহার উপযোগী এবং স্টাইলিশ লুকিং একটি কমিউটার স্কুটার খুঁজছেন, তাদের জন্য ইতালিয়ান ক্লাসিক বাইক ব্র্যান্ড ভেসপা নিয়ে এসেছে আকর্ষণীয় মডেলের Vespa Notte 125। Vespa Notte 125 রিভিউ অনুযায়ী তরুণ থেকে বয়স্ক সকলের জন্যই দারুণ ব্যবহার উপযোগী এই স্কুটারটি। ভেসপা নোট ১২৫ ফিচার বিবেচনায় স্কুটারটি ওজনে হালকা হওয়ায় এটির হ্যান্ডেলিং বেশ সহজ এবং সেই সাথে রাইডারকে দেয় সাবলীল ইঞ্জিন পারফরম্যান্স। ফলে শহর অঞ্চলে রাইডিং এর জন্য এটি বেশ দারুণ একটি স্কুটার। ভেসপা নোট ১২৫ দাম বিবেচনায় স্কুটারটিকে অন্যান্য স্কুটারের তুলনায় দামি মনে হলেও, এর পারফরম্যান্সের জন্য এটিকে ভ্যালু ফর মানি বলা যায়।

ইঞ্জিন পারফরম্যান্স

Vespa Notte 125 রিভিউ অনুযায়ী ভেসপা নোট ১২৫ এ রয়েছে ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডারের ৪-স্ট্রোক ইঞ্জিন, যেটি প্রদান করে ৭,২৫০ আরপিএম- এ সর্বোচ্চ ৯.৪ বিএইচপি শক্তি এবং ৬,২৫০ আরপিএম- এ ৯.৯ এনএম এর সর্বোচ্চ টর্ক। অটোমেটিক ট্রান্সমিশন থাকায় বাইকটির গতি খুব সাবলীলভাবে বৃদ্ধি পায় এবং রাইডারকে দেয় নির্ভরযোগ্য রাইডিং এক্সপেরিয়েন্স। ভেসপা নোট ১২৫ রিভিউ অনুযায়ী ৭ লিটার ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি এবং কার্বুরেটেড ফুয়েল সরবরাহ সিস্টেম স্কুটারটির ইঞ্জিনটিকে করে তুলেছে বেশ কার্যকর। রাইডিং এর সময় পাওয়া যাবে ঘন্টায় ৯০ কিলোমিটারের সর্বোচ্চ গতি এবং প্রতি লিটারে ৬০ কিলোমিটারের দুর্দান্ত মাইলেজ। ভেসপা নোট ১২৫ দাম অনুযায়ী স্কুটারটির ফুয়েল এফিশিয়েন্সি এটিকে নিয়ে গিয়েছে অনেকের পছন্দের শীর্ষে।

ট্রান্সমিশন

ভেসপা নোট ১২৫ রিভিউ অনুযায়ী স্কুটারটিতে অটোমেটিক ট্রান্সমিশন থাকায় এর গতি নিয়ন্ত্রণ নিয়ে খুব একটা চিন্তা করতে হয় না। ভেসপা নোট ১২৫ দাম বিবেচনায় এতে আছে কন্টিনিউয়াস ভ্যারিয়েবল ট্রান্সমিশন যা স্কুটারটির গতি যেকোনো পরিস্থিতিতে নিয়ন্ত্রণ করতে সহায়তা করে। ফলে রাইডার হিসেবে পাওয়া যায় বেশ স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্স। সেই সাথে ভেসপা নোট ১২৫ ফিচার অনুযায়ী অটোমেটিক ক্লাচ স্কুটারটিকে সকল বয়সী রাইডারের জন্য গ্রহণযোগ্য করে তুলেছে।

মাইলেজ

Vespa Notte 125 রিভিউ অনুযায়ী স্কুটারটির দুর্দান্ত ব্যাপার হচ্ছে এর মাইলেজ। ৭ লিটারের ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি নিয়ে স্কুটারটি প্রতি লিটারে দিবে ৬০ কিলোমিটারের মাইলেজ। অর্থাৎ সম্পূর্ণ ট্যাঙ্ক নিয়ে ৪২০ কিলোমিটার পর্যন্ত রাইড করা যাবে এই স্কুটারটি। ভেসপা নোট ১২৫ রিভিউ বিবেচনায় অবশ্য সড়কের অবস্থা এবং স্কুটারের গতির উপর নির্ভর করে মাইলেজ কমবেশি হতে পারে। তবে ভেসপা নোট ১২৫ দাম বিবেচনায় স্কুটারটির মাইলেজ এবং ফুয়েল এফিশিয়েন্সি ভেসপা নোট ১২৫ কে অন্যান্য স্কুটারের তুলনায় এগিয়ে রেখেছে। 

সাসপেনশন এবং ব্রেকিং

ভেসপা নোট ১২৫ রিভিউ অনুযায়ী স্কুটারটির সাসপেনশ এবং ব্রেকিং সিস্টেম বেশ নির্ভরযোগ্য। স্কুটারটির সামনে রয়েছে সামনে এয়ারক্রাফট ডিরাইভড সিঙ্গেল সাইড আর্ম উইথ এন্টি-ডাইভ ক্যারেক্টা্রেস্টিক এবং পিছনে ডুয়াল ইফেক্ট হাইড্রলিক শক অ্যাবসর্বার। এর ফলে বাইকটি শহরের উঁচু-নিচু রাস্তায় বেশ স্বাচ্ছন্দ্যে চালানো যায়। Vespa Notte 125 রিভিউ অনুযায়ী স্কুটারটির ব্রেকিং সিস্টেম একে করে তুলেছে অনন্য। সামনের ১৫০ মিমি ড্রাম ব্রেক এবং পিছনের ১৪০ মিমি ড্রাম ব্রেক স্কুটারের গতি নিয়ন্ত্রণে কাজ করে দুর্দান্তভাবে এবং রাইডারকে দেয় নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স। ভেসপা নোট ১২৫ দাম বিবেচনায় অবশ্য স্কুটারটিতে কোনো এবিএস টিউন করা নেই।

টায়ার এবং হুইল

Vespa Notte 125 রিভিউ অনুযায়ী স্কুটারটি টিউবটায়ার সমৃদ্ধ যার উভয় টায়ারের সাইজ ৯০/১০০-১০ এবং সেই সাথে রয়েছে মানানসই অ্যালয় হুইল। স্কুটারটির সামনের এবং পিছনের উভয় চাকার সাইজ ১০ ইঞ্চি করে। ভেসপা নোট ১২৫ দাম বিবেচনায় স্কুটারটির টায়ার আকারে তুলনামূলকভাবে বেশ ছোট। তবে এর দারুণ সাসপেনশনের কারণে রাস্তায় ঝাঁকি খেলেও তা তেমন বোঝা যায় না। 

বডি ডাইমেনশন

ভেসপা নোট ১২৫ রিভিউ অনুযায়ী ১১৪ কেজি ওজন অনুযায়ী স্কুটারটির বডি ডাইমেনশন বেশ মানানসই। স্কুটারটিতে থাকা ১৫৫ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্সের থাকায় রাইডিং হয় বেশ স্বাচছন্দ্যপূর্ণ। ভেসপা নোট ১২৫ দাম বিবেচনায় স্টিল চ্যাসিস, প্রশস্ত সিটিং অ্যাডজাস্টমেন্ট এবং ভিতরে সুবিশাল স্টোরেজ কম্পার্টমেন্ট স্কুটারটিকে দিয়েছে বিশেষ ব্যবহার উপযোগ।

 

  • দৈর্ঘ্য – ১৭৭০ মিমি
  • প্রস্থ – ৬৯০ মিমি
  • উচ্চতা – ১১৪০ মিমি
  • হুইলবেইজ – ১২৯০ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স – ১৫৫ মিমি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ৭ লিটার

ব্যাটারি এবং ইলেক্ট্রিক্যাল সিস্টেম

Vespa Notte 125 রিভিউ অনুযায়ী স্কুটারটিতে রয়েছে ১২ ভোল্টের লো মেইনটেনেন্স ব্যাটারি, যা স্কুটারটির সকল লাইট, ইন্ডিকেটর এবং কনসোল প্যানেলে পাওয়ার সাপ্লাই করে। স্কুটারটির হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরের সর্বত্র ব্যবহার করা হয়েছে হ্যালোজেন লাইট। তবে ভেসপা নোট ১২৫ রিভিউ অনুযায়ী স্কুটারটিতে আলাদা করে কোন ইঞ্জিন কিল সুইচ না থাকলেও ইলেকট্রিক স্টার্ট সুইচ রয়েছে। 

ইন্সট্রুমেন্ট কনসোল

ভেসপা নোট ১২৫ রিভিউ অনুযায়ী স্কুটারটির ইন্সট্রুমেন্ট কনসোল প্যানেলে এনালগ ফিচারই দেখা যায়। ভেসপা নোট ১২৫ ফিচার বিবেচনায় স্কুটারটিতে আছে এনালগ স্পিডোমিটার এবং ওডোমিটার। সাথে রয়েছে ফুয়েল গজ এবং লো ফুয়েল ইন্ডিকেটর।

 

Vespa Notte 125 Price in Bangladesh বাংলাদেশে Vespa Notte 125 এর দাম

বাংলাদেশে Vespa Notte 125 এর অফিসিয়াল দাম ৳179,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Vespa Notte 125 Pros সুবিধা

  • দুর্দান্ত ব্রেকিং সিস্টেম
  • মনোক্রোম ফ্রেম এবং দেখতে স্টাইলিশ
  • ফুয়েল এফিশিয়েন্ট
  • হেডলাইট ডিজাইন
  • সুবিশাল স্টোরেজ
  • মেইনটেনেন্স করা সহজ

Vespa Notte 125 Cons অসুবিধা

  • টায়ার বেশ ছোট এবং চিকন
  • পাওয়ার সাপ্লাই বেশ দুর্বল
  • হুইলবেইজ ছোট

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Vespa Notte 125 রিভিউ অনুযায়ী গ্রহণযোগ্যতা বিবেচনায় স্কুটারটির গঠন বেশ ভালো এবং মানানসই। স্কুটারটির ব্রেকিং সিস্টেম এবং সাসপেনশন শহুরে রাস্তায় রাইডিং এর জন্য বেশ উপযুক্ত, যা এর সবচেয়ে বড় প্লাস পয়েন্ট। ভেসপা নোট ১২৫ দাম অনুযায়ী ফুয়েল এফিশিয়েন্টও বটে। লিটারে ৬০ কিলোমিটার মাইলেজ দেয়ায় স্কুটারটি অনেকেরই পছন্দের শীর্ষে অবস্থান করছে। সেই সাথে স্কুটারটির মেইনটেনেন্সের ঝামেলা তেমন একটা নেই বললেই চলে। ভেসপা নোট ১২৫ ফিচার বিবেচনায় স্কুটারটির দূর্বল দিকের মধ্যে রয়েছে স্কুটারটির ছোট আকৃতির টায়ার এবং দুর্বল পাওয়ার সাপ্লাই। তবে সার্বিক দিক বিবেচনায় এটি নগণ্যই বলা যায়। 

Vespa Notte 125 এবং অন্যান্য ভেসপা স্কুটারসহ যেকোনো স্কুটার বা বাইক সম্পর্কিত তথ্যের জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি নানান বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে ভেসপা স্কুটার এর দাম সহ অন্যান্য ভেসপা স্কুটার এবং নতুন বা পুরোনো যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Vespa Notte 125 is a stylish scooter from the Italian manufacturer Piaggio. It is a special edition of the Vespa Primavera 125, featuring an all-black color scheme with minimalistic styling elements. The name ‘Notte’ means ‘Night’ in Italian, and the scooter is designed to have a sleek and elegant appearance that is well-suited for urban environments.

Under the hood, the Vespa Notte 125 is powered by a 125 cc single-cylinder four-stroke engine, which delivers a maximum power output of 9.4 Bhp at 7,250 RPM and a peak torque of 9.9 NM at 6,250 RPM. It is paired with an automatic transmission which ensures smooth and seamless acceleration.

The Vespa Notte 125 has features such as a front drum brake and a rear drum brake for efficient stopping power. The scooter rides on 10-inch wheels with tube tire tires and has a front suspension consisting of an aircraft-derived single-side arm with anti-dive characteristics, while the rear suspension is a dual-effect hydraulic shock absorber.

Despite having smaller tires and a weak power supply compared to its competitors, the scooter’s value proposition at its price range, particularly for a Vespa, is undeniable. While these factors may be seen as potential drawbacks by some, the scooter’s overall quality and affordability make it a compelling option for those seeking a reliable and stylish mode of transportation. 

Overall, the Vespa Notte 125 is a stylish and practical scooter perfect for daily commuting in urban environments. Its blacked-out design and modern features make it popular among young riders who value style and functionality.

Vespa Notte 125 Price in Bangladesh Vespa Notte 125 Price in Bangladesh

The official price of Vespa Notte 125 in Bangladesh is ৳179,000. However, you should check the final price of the bike with the dealer.

Vespa Notte 125 Video Review


06 Aug, 2023 - নান্দনিক ডিজাইনে প্রতিদিনের ব্যবহার উপযোগী স্কুটার হিসেবে এলো ইতালিয়ান ক্লাসিক Vespa Notte 125, যেখানে আপনি পাচ্ছেন দারুণ লুকের পাশাপাশি চমৎকার ইঞ্জিন পারফরম্যান্স।

Vespa Notte 125 Specifications

Model name Vespa Notte 125
Type of bikeScooter
Type of engine4,Stroke Single Cylinder
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power9.4 Bhp @ 7250 RPM
Max torque9.9 NM @ 625 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 60 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionAircraft derived sin
Rear suspensionDual-Effect Hydraulic Shock Absorber
Front brake typeDrum Brake
Front brake diameter150 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size90/100-10
Rear tire size90/100-10
Tire typeTubetyre
Overall length1770 mm
Overall height1140 mm
Overall weight114 Kgs
WheelbaseNo Info
Overall width690 mm
Ground clearance155 mm
Fuel tank capacity7L
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
SpeedometerNo Info
RPM meterNo Info
OdometerNo Info
Seat typesingleseat
Engine kill switchno
Body colorsBlack
Distributor/dealerNo Info
Features
Buy Vespa Notte 125bikroy
Vespa . 2024 for Sale

Vespa . 2024

0 km
MEMBER
Tk 53,000
2 weeks ago
Vespa Scooter 1995 for Sale

Vespa Scooter 1995

18 km
MEMBER
Tk 40,000
1 month ago
Buy Other Bikesbikroy
Honda Livo 10 yrs Reg 2019 for Sale

Honda Livo 10 yrs Reg 2019

12,000 km
verified MEMBER
verified
Tk 90,000
4 minutes ago
Bajaj Pulsar 2014 model for Sale

Bajaj Pulsar 2014 model

100,000 km
MEMBER
Tk 48,000
10 minutes ago
Runner Bullet একদম ফ্রেশ 2022 for Sale

Runner Bullet একদম ফ্রেশ 2022

27,000 km
verified MEMBER
Tk 105,000
11 minutes ago
TVS Apache RTR একদম ফ্রেশ 2021 for Sale

TVS Apache RTR একদম ফ্রেশ 2021

22,000 km
verified MEMBER
Tk 75,000
11 minutes ago
Yamaha RX 100 1996 for Sale

Yamaha RX 100 1996

100,000 km
MEMBER
Tk 31,000
13 minutes ago
+ Post an ad on Bikroy