Victor R V80 Xpress রিভিউ – ফিচার ও দাম

21 Jun, 2023
Victor R V80 Xpress রিভিউ – ফিচার ও দাম

বাংলাদেশের ৭০% বাইকের মতোই আমাদের আজকের বাছাই করা ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস রিভিউ একটি কমিউটার টাইপের বাইক। এই দেশে ট্র্যাফিক জ্যামের কিছুক্ষণ বসে থাকলে গাড়ি কিংবা অন্যান্য বাহনের তুলনায় বাইক দেখা যায় সবচেয়ে বেশি। আর বাইকের মধ্যে আমাদের দেশে সবচেয়ে বেশি প্রচলিত হচ্ছে কমিটার বাইক। এর পিছনে সবচেয়ে বড় কারণ হচ্ছে কমিটার বাইকের সাশ্রয়ী দাম, সহজ মেইন্টেনেন্স এবং সর্বজনীন সার্ভিসিং নেয়ার সুবিধা।

বাংলাদেশে ভিক্টর আর ব্র্যান্ডের বাইক আমদানি করে মূলতঃ রাসেল ইন্ডাস্ট্রিজ। ভিক্টর-আর সাধারণত রেট্রো স্টাইলের, সরল এবং সাশ্রয়ী কম-ক্যাপাসিটির মোটরবাইক তৈরি করে। ভিক্টর আর ক্লাসিক ১০০ এবং ভিক্টর আর ক্যাফে ১০০ এই দু;টি ভিক্টর আর-এর সেরা দুটি জনপ্রিয় বাইক। চলুন দেখে নেই ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস রিভিউ ও এর বিভিন্ন রকম ফিচারের বিস্তারিতঃ

Victor R V80 Xpress রিভিউ – আউটলুক ও ডিজাইন

ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস ফিচার হিসেবে এই বাইকটির ডিজাইন ও আউটলুক বেশ স্ট্যান্ডার্ড। সামনের অংশটি বেশ তীক্ষ্ণ ও আকর্ষণীয় ডিজাইনের। ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস দাম-এর সাপেক্ষে বাইকটির হেডলাইট ও টেইল লাইট দুটোই বেশ সুন্দর। বাইকের পেছনের দিকে শাড়ি-গার্ড ও লম্বা পিলিয়ন গ্র্যাব-রেইল দেয়া হয়েছে।

ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস রিভিউ অনুযায়ী বাইকটির গ্র্যাব রেইল লম্বা হওয়ায় এতে বেশ কিছু মালামাল বহন করা সম্ভব। অ্যালয় চাকাগুলো এর আউটলুককে পূর্ণতা দেয়। এছাড়াও বাইকটির ছোট ও মানানসই সিটিং পজিশন থাকায় সবমিলিয়ে এটা বাংলাদেশের অন্যতম সেরা আউটলুকের ৮০সিসি বাইক হয়ে উঠেছে।

Victor R V80 Xpress রিভিউ – সাইজ ও সিটিং পজিশন

ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস রিভিউ অনুযায়ী এটি বেশ ছোট গড়নের বাইক, যার উচ্চতা ১১৬০ মিমি, দৈর্ঘ্য ১৯১০ মিমি, এবং প্রস্থ ৮০০ মিমি। ৯৪ কেজি ওজনের এই বাইকে গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছে ১৫০ মিমি। ওজন কম হওয়ায় বাইকটির হ্যান্ডেলিং বেশ ভালো।

ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস দাম-এর তুলনায় বাইকটির জ্বালানি ধারণক্ষমতা ৯ লিটার, এবং জ্বালানি ট্যাংকটিও বেশ মানানসই। ছোট সাইজের সিট হওয়ায় বাইকটিতে একজনের বেশি পিলিয়ন নেয়া সম্ভব হবে না। এছাড়াও বাইকটির হুইলবেইজ ১২২০ মিমি।

Victor R V80 Xpress রিভিউ – ইঞ্জিনের পারফরম্যান্স

ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস ফিচার হিসেবে এই বাইকটিতে সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এবং এয়ার কুলড টাইপের পেট্রোলচালিত ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ৮২.৭৪ সিসি ডিসপ্লেসমেন্টের এই বাইকের ইঞ্জিন থেকে ৭৫০০ আরপিএম-এ ৬ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬০০০ আরপিএম-এ ৪.৫ এনএম সর্বোচ্চ টর্ক পাওয়া যাবে।

ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস রিভিউ অনুযায়ী, এই বাইকে ইলেকট্রিক ও কিক দুই ধরণের স্টার্টিং সিস্টেম রয়েছে। বাইকটি ট্রান্সমিশন মোটামুটি ভালো হওয়ায় প্রতি ঘন্টায় আনুমানিক ৬০ কিমি পর্যন্ত টপ স্পিড পাওয়া যাবে। ইঞ্জিনটি থেকে বেশ মসৃণ আওয়াজ আসে, এবং লো আরপিএম-এ কোনো রকম ভাইব্রেশন হয়না। তবে হাই আরপিএম-এ সামান্য ভাইব্রেশন লক্ষ্য করা যেতে পারে।

Victor R V80 Xpress রিভিউ – ট্রান্সমিশন

ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস দাম-এর সাপেক্ষে এই বাইকে রয়েছে একটি বেসিক ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম। ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস রিভিউ অনুযায়ী বাইকটির গিয়ারবক্স ৪-স্পিডের এবং জ্বালানি সাপ্লাই হিসেবে কার্বুরেটর ব্যবহার করা হয়েছে। কমিউটার বাইক হিসেবে এই বাইকের পাওয়ার ডেলিভারি মাঝারি রেঞ্জে পাওয়া যাবে।

Victor R V80 Xpress রিভিউ – সাসপেনশন, ব্রেক ও চাকা

ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস ফিচার হিসেবে এই বাইকে দেয়া হয়েছে সাধারণ ড্রাম ব্রেকিং সিস্টেম। বাইকটির সামনে ও পেছনে উভয় চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস রিভিউ অনুযায়ী এই পাওয়ার ও ক্যাপাসিটির বাইকের জন্য এই ব্রেকই যথেষ্ট; আবার ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস দাম-এর বিবেচনায় এর চেয়ে বেশি কিছু আশাও করা ঠিক না। এক্ষেত্রে দাম কিছুটা বাড়িয়ে সামনের চাকায় ডিস্ক ব্রেক দিলে বাইকটির পারফরম্যান্স আরো বেড়ে যেতো। 

ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস দাম-এর বিবেচনায় সামনের দিকে টেলিস্কোপিক ফোর্কস, আর পেছনে ডুয়াল/টুইন শক অ্যাবসর্বার সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সামনের ফোর্কসগুলো সাধারণ যেকোনো ফোর্কসের মতোই পারফর্ম করবে, তবে পেছনের সাসপেনশনটি কমিউটার বাইকের জন্য কিছুটা দুর্বল মনে হচ্ছে। একজন সাধারণ পিলিয়নের জন্য এই ডুয়াল শক অ্যাবরসর্বারগুলো বাংলাদেশের রাস্তায় মোটামুটি ভালো সাপোর্ট আর নিরাপত্তা দিতে সক্ষম।

ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস রিভিউ অনুযায়ী এই বাইকটিতে অ্যালয় রিমের চাকা ব্যবহার হয়েছে। সামনের চাকার মাপ হচ্ছে ২.৫০-১৭ এবং পেছনের চাকা ২.৭৫-১৭ সাইজের। ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস ফিচার বিবেচনায় বাইকের তুলনায় পেছনের টায়ার সেট-আপ একটু ছোট। কর্ণারিং-এর সময় অথবা ভেজা রাস্তায় রাইডার ভাইদের বাইক কাত করার সময় একটু সতর্ক থাকতে হবে।

Victor R V80 Xpress রিভিউ – মাইলেজ

ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস রিভিউ অনুযায়ী ৯ লিটার ধারণক্ষমতার এই বাইকটি থেকে প্রতি লিটারে আনুমানিক ৫০ কিমি-এর মতো মাইলেজ পাওয়া যাবে। ৮০ সিসির কমিউটার বাইকের ক্ষেত্রে এই মাইলেজ যথেষ্ট ভালো।

Victor R V80 Xpress রিভিউ – ইনস্ট্রুমেন্ট প্যানেল ও ফিচার

ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস দাম-এর সাপেক্ষে বাইকটির ইনস্ট্রুমেন্ট প্যানেলটি বেশ সরল এবং এনালগ টাইপের। এই প্যানেলে রয়েছে একটি স্পিডোমিটার, ওডোমিটার, ডিজিটাল আরপিএম মিটার, ট্রিপ মিটারসহ এবং বিভিন্ন দরকারি ইনডিকেটর। এছাড়াও এই প্যানেলে আপনারা পাবেন একটি গিয়ার পজিশন ইনডিকেটর, যা এই ক্যাপাসিটির বাইকের ক্ষেত্রে দেখা যায়না বললেই চলে।

ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস দাম-এর সাপেক্ষে এই বাইকটিতে সম্পূর্ণ হ্যালোজেন লাইট সেট-আপ ব্যবহার করা হয়েছে। বাইকের হেডলাইট একটি ১২ ভোল্টের হ্যালোজেন ৩৫/৩৫ ওয়াটের হ্যালোজেন লাইট। টেইল লাইট ও ইনডিকেটরগুলোও হ্যালোজেন। এই সবকিছু পরিচালিত হয় একটি এমএফ টাইপের ১২ ভোল্ট ব্যাটারির সাহায্যে।

Victor R V80 Xpress রিভিউ – কালার অপশন

Victor R V80 Xpress রিভিউ অনুযায়ী বাংলাদেশে এই বাইকটির মাত্র ২টি কালার অপশন রয়েছে, সেগুলো হলো- কালো ও লাল।

Victor R V80 Xpress রিভিউ– বাইকটি কাদের জন্য ভালো?

একজন দৈনন্দিন কমিউটারের কথা মাথায় রেখে ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস রিভিউ-এর এই বাইকটি ডিজাইন করা হয়েছে। শহরের রাস্তায় নিয়মিত চলাফেরার জন্য সীমিত বাজেটের মধ্যে ভালো মাইলেজ ও পারফরম্যান্সের বাইক খুঁজছেন, এমন মানুষের জন্য এই বাইকটি দারুণ একটি অপশন। নতুনদের রাইডিং শেখা এবং চালানোর ক্ষেত্রেও এই বাইকটি উপযুক্ত।

Victor R V80 Xpress রিভিউ অনযায়ী নিয়মিত কমিউটিং-এর জন্য এটি বেশ চটপটে আর কাজের একটি বাইক। ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস ফিচারগুলো বেশ সহজ সরল এবং এর আউটলুক বেশ ভালো। মোটকথা ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস দাম-এর সাপেক্ষে ভালো মাইলেজ ও পারফরম্যান্সের জন্য আরো বেশি প্রশংসা পাওয়ার দাবিদার।

Victor R V80 Xpress Price in Bangladesh বাংলাদেশে Victor R V80 Xpress এর দাম

বাংলাদেশে Victor R V80 Xpress এর অফিসিয়াল দাম ৳70,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Aprilia Cafe 150 2023 এর দাম BDT 115,000.

Victor R V80 Xpress Pros সুবিধা

  • ভালো মাইলেজ
  • সাসপেনশন
  • খাটো রাইডারদের জন্য নিচু সিটিং পজিশন
  • হালকা ওজন

Victor R V80 Xpress Cons অসুবিধা

  • পেছনের চাকা
  • পাওয়ার কম
  • সামনের ড্রাম ব্রেক
  • খাটো হুইলবেইজ

Expert Opinion

7

Out of 10

ভিক্টর-আর বাংলাদেশে বেশ কিছুদিন ধরেই তাদের নির্ভরযোগ্য পণ্য ও উন্নত কাস্টমার সার্ভিস সরবরাহ করে যাচ্ছে। আমাদের দেশে ৮০ সিসি বাইকের জনপ্রিয়তা ১০০ সিসির চেয়ে কিছুটা কম হলেও কিছু এলাকায় এদের চাহিদা বেশ ভালো। ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস রিভিউ অনুযায়ী এই বাইকটি আউটলুক এবং পারফরম্যান্স, দুই দিক থেকেই একজন রাইডারের সব চাহিদা পূরণ করতে সক্ষম। বাংলাদেশে ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস-এর দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Victor R V80 Express is one of the market’s most simple yet classic commuter bikes. This bike is powered by an 80 cc engine which can give a mileage of about 50 KMPL on average.

The design and outlook of the bike have an attractive and classic feel. The saddle height is low. It has an analog instrument console.

Victor R V80 Express has a 4-stroke, single-cylinder, air-cooled, petrol engine. It can produce 6 BHP @7500 RPM maximum power and 4.5 Nm @6000 RPM maximum torque. The bike starts with kick and electric methods, with a carburetor as its fuel supply. Victor R V80 Express has a 4-speed gearbox and a wet multi-plate type clutch.

Victor R V80 Express is a short bike, consisting of a length of 1910 mm, width of 800 mm, height of 1160mm, wheelbase of 1230 mm, and ground clearance is 150 mm. The bike’s weight is only 94 kg. Its front tire size is 2.50-17 and its rear tire size is 2.75-17. Both tires are tube type and for the braking system, drum brakes are set on them both.

Victor R V80 Express has a telescopic forks suspension in front and a twin shock absorber suspension in the rear. The bike’s fuel capacity is about 9 liters. This model is available in Bangladesh with a price tag of BDT 70,000.

Victor R V80 Xpress Price in Bangladesh Victor R V80 Xpress Price in Bangladesh

The official price of Victor R V80 Xpress in Bangladesh is ৳70,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Aprilia Cafe 150 2023 is BDT 115,000.

Aprila Cafe 150 Video Review


21 Jun, 2023 - সাশ্রয়ী দাম, জ্বালানি দক্ষতা এবং দারুণ আউটলুক, Victor R V80 Xpress রিভিউ। জেনে নিন ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস দাম ও আকর্ষণীয় সব ফিচার।

Victor R V80 Xpress Specifications

Model name Victor R V80 Xpress
Type of bikeCommuter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 82.7cc
Engine coolingAir Cooled
Max. Horse power6 Bhp @ 7500 RPM
Max torque4.5 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 50 Kmpl (Approx)
Top speed60 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Shock
Front brake typeDrum Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size2.50-17
Rear tire size2.75-17
Tire typeTubetyre
Overall length1910 mm
Overall height1160 mm
Overall weight94 kg
Wheelbase1230 mm
Overall width800 mm
Ground clearance150 mm
Fuel tank capacity9 L
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typesingleseat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRasel Industries Ltd
Features
Buy Aprilia Cafe 150bikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Suzuki Gixxer 2023 for Sale

Suzuki Gixxer 2023

28,000 km
verified MEMBER
Tk 220,000
4 minutes ago
Hero Maestro Edge 2023 for Sale

Hero Maestro Edge 2023

2,000 km
verified MEMBER
Tk 150,000
5 minutes ago
TVS Stryker 2020 for Sale

TVS Stryker 2020

38,000 km
MEMBER
Tk 65,500
11 minutes ago
TVS Metro es 2020 for Sale

TVS Metro es 2020

48,600 km
MEMBER
Tk 60,000
15 minutes ago
Mahindra Centuro . 2018 for Sale

Mahindra Centuro . 2018

30,000 km
MEMBER
Tk 40,000
31 minutes ago
+ Post an ad on Bikroy