Lifan KPR 165R Carburetor রিভিউ, দাম ও বিভিন্ন ফিচার

25 Jul, 2023
Lifan KPR 165R Carburetor রিভিউ, দাম ও বিভিন্ন ফিচার

লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর অনুযায়ী বাংলাদেশের একটি জনপ্রিয় মোটরসাইকেল যা কার্যক্ষমতা এবং বাজেট সাশ্রয়ের জন্য পরিচিত। জ্বালানি-বাতাসের মিশ্রণ নিয়ন্ত্রণ করতে মোটরসাইকেলটিতে কার্বুরেটর লাগানো আছে। বাংলাদেশে Lifan KPR 165R কার্বুরেটর প্রথম বাজারে আসে ২০১৭ সালে। তবে রিলিজের কয়েক বছরের মধ্যে KPR 165R রাইডারদের মাঝে একটি জনপ্রিয় পছন্দ হয়ে উঠেছে সাশ্রয়ী মূল্যে একটি উচ্চ-পারফরম্যান্স মোটরসাইকেল হিসেবে। বাংলাদেশে যারা একটি নির্ভরযোগ্য, মেইন্টেইন করা সহজ এবং সাশ্রয়ী মূল্যের মোটরসাইকেল খুঁজছেন তাদের জন্য Lifan KPR 165R Carburetor একটি জনপ্রিয় পছন্দ হয়ে উঠেছে। সুতরাং বলা যায়, লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর দাম অনুযায়ী একটি সাশ্রয়ী, উচ্চ-পারফরম্যান্সের মোটরসাইকেল যা রাইডারদের মধ্যে জনপ্রিয় হিসেবে অন্যান্য মোটরসাইকেলের তুলনায় প্রাধান্য পাচ্ছে।

ডিজাইন ও আউটলুক

লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর রিভিউ অনুযায়ী মোটরসাইকেলের ইঞ্জিন সিস্টেমের একটি উপাদান যা ইঞ্জিনে সঠিক বাতাস-জ্বালানি মিশ্রণ সরবরাহ করে। লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর রিভিউ অনুযায়ী বাইকটির কার্বুরেটরটি ৩০ মিমি এর আদর্শ সাইজ যার ডিজাইন বৃত্তাকার স্লাইডের মত। কার্বুরেটরের একটি পলিশড সিলভার ফিনিশ রয়েছে। কার্বুরেটরে একটি থ্রোটল ক্যাবেলও রয়েছে। লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর রিভিউ অনুযায়ী বাইকটি সহজ অ্যাক্সেস এবং মেইন্টেইনের জন্য ডিজাইন করা হয়েছে৷ এর পলিশড সিলভার ফিনিশ এটিকে একটি মসৃণ এবং আধুনিক লুক দেয়। লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর রিভিউ অনুযায়ী বাইকটি নির্দিষ্ট বাজার বা অঞ্চলের উপর নির্ভর করে বিভিন্ন রঙের বিকল্পে পাওয়া যায়।

বাইকের সাইজ ও সিটিং পজিশন

Lifan KPR 165R Carburetor হলো একটি মসৃণ এবং স্টাইলিশ ডিজাইনের স্পোর্টি মোটরসাইকেল। এটির সিটের উচ্চতা ৭৭৫ মিমি। বাইকটির দৈর্ঘ্য ২০৬০ মিমি, প্রস্থ ৭৬০ মিমি এবং উচ্চতা ১১০৫ মিমি। এর হুইলবেসের পরিমাপ ১৩৩০ মিমি, এবং এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি। এই বৈশিষ্ট্যগুলো লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর রিভিউ অনুযায়ী বাইকটিকে একটি কমপ্যাক্ট এবং চটপটে মোটরসাইকেল করে তোলে। সিট ডিজাইনের পরিপ্রেক্ষিতে লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর রিভিউ অনুযায়ী একটি স্পোর্টি ডিজাইন করা আরামদায়ক স্প্লিট সিট বৈশিষ্ট্যযুক্ত। 

ইঞ্জিনের পারফরম্যান্স

KPR 165R একটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক ইঞ্জিন দ্বারা চালিত, যা ১৬০ সিসি ইঞ্জিন। লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর রিভিউ অনুযায়ী ইঞ্জিনে জ্বালানি এবং বাতাসের মিশ্রণ প্রদান করে। ইঞ্জিনটি ৮০০০ আরপিএম-এ ১৭ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার আউটপুট এবং ৬৫০০ আরপিএম-এ ১৭ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে সক্ষম। লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর রিভিউ অনুযায়ী বাইকের ইঞ্জিনটি একটি ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ এবং একটি ৬-স্পিড ট্রান্সমিশন সিস্টেমের সাথে সজ্জিত। 

মাইলেজ

লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর রিভিউ অনুযায়ী এটি গড়ে প্রায় ৩৫ কিমি/লিটার মাইলেজ দিতে সক্ষম। লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর দাম-সাপেক্ষে জ্বালানি দক্ষতা বাড়ানোর জন্য বাইকটি সঠিকভাবে মেইন্টেন করা এবং সতর্কতার সাথে চালানো গুরুত্বপূর্ণ। 

ট্রান্সমিশন

লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর দাম অনুযায়ী এমন একটি মোটরসাইকেল যা ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেম ব্যবহার করে। এটিতে ৬-স্পিড ট্রান্সমিশন রয়েছে যা একটি ফুট লিভার এবং বাম হ্যান্ডেলবারে একটি ম্যানুয়াল ক্লাচ লিভার দ্বারা পরিচালিত হয়। লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর ফিচার অনুযায়ী সাসপেনশন সিস্টেমটি আরাম এবং কর্মক্ষমতার মধ্যে ব্যালেন্স প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে। লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর দাম-এর সাপেক্ষে সাসপেনশন সিস্টেম রাইডারের পছন্দ এবং রাইডিং স্টাইল অনুসারে অ্যাডজাস্ট করা যেতে পারে। 

সাসপেনশন ও ব্রেক:

লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর রিভিউ অনুযায়ী বাইকটির সাসপেনশন সিস্টেমটি একটি আরামদায়ক যাত্রার পাশাপাশি চমৎকার কন্ট্রোলের জন্য ডিজাইন করা হয়েছে। সামনের সাসপেনশনটি হাইড্রোলিক টেলিস্কোপিক। পিছনের সাসপেনশনটি মনো-শক যা স্প্রিং প্রিলোডের সাথেও এডজাস্টেবল। Lifan KPR 165R কার্বুরেটর ইঞ্জিনে একটি হাইড্রোলিক ডিস্ক ব্রেক সিস্টেম রয়েছে যা নির্ভরযোগ্য ব্রেকিং ফাংশন প্রদান করে। সামনের চাকায় একটি সিঙ্গেল হাইড্রোলিক ডিস্ক ব্রেক লাগানো আছে, আর পেছনের চাকায় ভাসমান ক্যালিপার সহ একটি হাইড্রোলিক ডিস্ক ব্রেক রয়েছে। ব্রেক সিস্টেমটি একটি ব্রেক লেভার এবং একটি ব্রেক প্যাডেল দিয়ে সজ্জিত। ব্রেক লিভার ডান হ্যান্ডেলবারের উপর অবস্থিত এবং ব্রেক প্যাডেল মোটরসাইকেলের ডান পাশে অবস্থিত।

চাকা

সামনের চাকাটিতে আছে একটি ৩০০ মিমি ডিস্ক ব্রেক অন্যদিকে পেছনের চাকায় একটি ২২০ মিমি ডিস্ক ব্রেক রয়েছে যা নিরাপদ এবং নির্ভরযোগ্য ব্রেকিং নিশ্চিত করে। চাকাগুলোতে আছে টিউবলেস টায়ার যেগুলো রাস্তার উপর উন্নত গ্রিপ এবং হ্যান্ডলিং দেয়। টিউবলেস টায়ারগুলো পাংচারের ঝুঁকি কম এবং টিউব-টাইপ টায়ারের তুলনায় মেরামত করা সহজ।

ইলেকট্রিক্যাল প্যানেল 

লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর দাম এর সাপেক্ষে বাইকটিতে আছে এনালগ এবং ডিজিটাল মিটার। ইলেকট্রিক প্যানেলটি হ্যান্ডেলবারের মাঝে অবস্থিত যাতে সহজে ধরা এবং পরিচালনা করা যায়। লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর রিভিউ অনুযায়ী এর ইলেকট্রিকাল প্যানেলে একটি ডিজিটাল স্পিডোমিটার রয়েছে যা মোটরসাইকেলের গতি প্রতি ঘন্টায় (কিমি/ঘণ্টা) এবং মাইল প্রতি ঘন্টায় (মাইল/ঘণ্টা) উভয় গতিতে প্রদর্শন করে। এটিতে একটি টেকোমিটার রয়েছে। 

লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর ফিচার– নতুন বৈশিষ্ট্য

  • ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন Bikesguide-এ। বাংলাদেশে লিফান কেপিআর বাইকের দাম জানতে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Lifan KPR 165R Carburetor Price in Bangladesh বাংলাদেশে Lifan KPR 165R Carburetor এর দাম

বাংলাদেশে Lifan KPR 165R Carburetor এর অফিসিয়াল দাম ৳200,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Lifan KPR 165R Carburetor Pros সুবিধা

  • এফিশিয়েন্ট ইঞ্জিন
  • জ্বালানি সাশ্রয়ী
  • আরামদায়ক সিটিং

Lifan KPR 165R Carburetor Cons অসুবিধা

  • সীমিত ব্র্যান্ড স্বীকৃতি
  • বাংলাদেশের বাজারে স্বল্পতা

এক্সপার্ট অপিনিয়ন

8.6

Out of 10

লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর রিভিউ অনুযায়ী কার্বুরেটর ইঞ্জিনটি বাইকটিকে আরও হাই পারফরম্যান্স করে তুলেছে, যা বিস্তৃত পরিসরে রাইডারদের জন্য উপযোগী । এটি এমন রাইডারদের জন্য আদর্শ যারা এমন একটি স্পোর্টস বাইক খুঁজছেন যা দুর্দান্ত রাইডিং অভিজ্ঞতা দিবে, পাশাপাশি ব্যবহার করাও সহজ। এর কমপ্যাক্ট সাইজ, কম সিট হাইট এবং চমৎকার পারফরম্যান্স এটিকে মোটরসাইকেল চালকদের জন্য একটি প্রিয় অপশন করে তোলে। যারা এমন একটি বাইক চান যা বিভিন্ন রাইডিং পরিস্থিতিতে মজাদার রাইডিং অভিজ্ঞতা দিতে পারে তারা এই বাইকটি বেছে নিতে পারেন।

The Lifan KPR 165R Carburetor is a popular motorcycle in Bangladesh that is known for its performance and affordability. The motorcycle is equipped with a carburetor to control the fuel-air mixture that powers the engine. The history of the Lifan KPR 165R Carburetor in Bangladesh is relatively short, as the motorcycle was introduced to the market in 2017. The carburetor on the Lifan KPR 165R Carburetor is designed to deliver optimal fuel efficiency and power output. It is a single-cylinder, four-stroke engine. The carburetor is designed to provide a smooth and consistent fuel flow to the engine, allowing a stable and efficient combustion process. In Bangladesh, the Lifan KPR 165R Carburetor has become a popular choice among riders who are looking for a motorcycle that is reliable, easy to maintain, and offers excellent value for money. The motorcycle’s carburetor has played a crucial role in its success, as it provides the engine with the fuel it needs to deliver a smooth and powerful ride. Overall, the Lifan KPR 165R carburetor has played an essential role in the motorcycle’s success in Bangladesh, and it continues to be a popular choice among riders who are looking for an affordable, high-performance motorcycle.

Lifan KPR 165R Carburetor Price in Bangladesh Lifan KPR 165R Carburetor Price in Bangladesh

The official price of Lifan KPR 165R Carburetor in Bangladesh is ৳200,000. However, you should check the final price of the bike with the dealer.

Lifan KPR 165R Carburetor Video Review


19 Jul, 2023 - রেগুলার ব্যবহারের জন্য স্মুথ হ্যান্ডলিং ঘণ্টায় ১৩০ কি.মি. টপ স্পিড ও ৪-স্ট্রোক ১৬০ সিসি ইঞ্জিন সম্পন্ন লিফান কেপিআর ১৬৫আর কার্বুরেটর দাম বাংলাদেশের বাজারে মাত্র ২,০০,০০০ টাকা।

Lifan KPR 165R Carburetor Specifications

Model name Lifan KPR 165R Carburetor
Type of bikeSports
Type of engine4 Stroke, Single cylinder, Liquid-cooled, SOHC
Engine power (cc) 160.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power17 Bhp @ 8000 RPM
Max torque17 NM @ 6500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 35 Kmpl (Approx)
Top speed130 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeDisc Brake
Front brake diameter300 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemCBS Braking System
Front tire size90/90-17
Rear tire size130/70-17
Tire typeTubeless
Overall length2050 mm
Overall height760 mm
Overall weight150 Kg
Wheelbase1330 mm
Overall width1105 mm
Ground clearance165 mm
Fuel tank capacity14 Liters
Seat height775 mm
Head lightLED Projec
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterAnalog
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsBlack
Distributor/dealerRasel Industries Ltd
Features,
Buy Lifan KPR 165R Carburetorbikroy
Lifan KPR FI FRESH BIKE 2021 for Sale

Lifan KPR FI FRESH BIKE 2021

17,000 km
verified MEMBER
verified
Tk 138,000
6 days ago
Lifan KPR 2016 for Sale

Lifan KPR 2016

70,000 km
MEMBER
Tk 82,000
1 week ago
Lifan KPR 2019 for Sale

Lifan KPR 2019

9,000 km
MEMBER
Tk 130,000
1 week ago
Lifan KPR 2021 for Sale

Lifan KPR 2021

13,000 km
verified MEMBER
Tk 170,000
1 week ago
Lifan KPR একদম ফ্রেশ 2020 for Sale

Lifan KPR একদম ফ্রেশ 2020

25,000 km
verified MEMBER
Tk 75,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
44 minutes ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
4 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
4 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
4 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
4 hours ago
+ Post an ad on Bikroy