Lifan KP Mini রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

18 Sep, 2023
Lifan KP Mini রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

জনপ্রিয় চীনা টু-হুইলার ব্র্যান্ড লিফান এবার বাজারে নিয়ে এলো তাদের লিফান কেপি বাইকের নতুন সংস্করণ লিফান কেপি মিনি ১৫০ ভার্শনের বাইকটি। Lifan KP Mini রিভিউ বিবেচনায় বেশ ছোট আকারের কমপ্যাক্ট এই বাইকটিকে অনেকেই  মিনি বাইক বলে থাকেন। বাইকটি মূলত স্বল্প দূরত্বের রাইড, শহরে যাতায়াত এবং তরুণদের শেখার উপযোগী করে ডিজাইন করা হয়েছে। ১৫০ সিসি ইঞ্জিনে ১৪৯ সিসি ডিসপ্লেসমেন্ট থাকলেও বাইকটি পার আওয়ারে ১০০ কিমি এর বেশি সর্বোচ্চ গতিতে চলতে পারে না তবে বাইকটির দূর্দান্ত মাইলেজ সুবিধা রাইডারকে যেমন দিবে কমিউটিং এর সুবিধা, তেমনি দিবে দীর্ঘপথে ভ্রমণের নিশ্চয়তা। 

ইঞ্জিন পারফরম্যান্স

Lifan KP Mini রিভিউ অনুযায়ী বাইকটি আকাড়ে ছোট হলেও, এতে রয়েছে ১৫০ সিসি এর ফোর-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার এয়ার-কুলড ইঞ্জিন। এটি এসওএইচসি ২-ভালভ ইঞ্জিন যেখানে কার্বুরেটর ফুয়েল ফিডিং সিস্টেম দেওয়া রয়েছে। লিফান কেপি মিনি এর পারফরম্যান্স বিবেচনায় বাইকটির ইঞ্জিন থেকে ৮০০০ আরপিএম-এ পাওয়া যাবে ১২ বিএইচপি শক্তি এবং ৬০০০ আরপিএম-এ পাওয়া যাবে ১১.৮০ এনএম সর্বোচ্চ টর্ক। পাশাপাশি বাইকটিতে কিক ও ইলেকট্রিক স্টার্ট সিস্টেম থাকায় এটি শহরের ট্রাফিকের মাঝে একটি প্লাস পয়েন্ট হিসেবে কাজ করে। Lifan KP Mini রিভিউ অনুযায়ী এই ইঞ্জিন থেকে লিটারে প্রায় ৪০ কিলোমিটারের মাইলেজ এবং ঘন্টায় প্রায় ১১০ কিলোমিটারের সর্বোচ্চ গতি পাওয়া যায় যা একটি কমিউটার বাইক হিসেবে যথেষ্ট। 

ট্রান্সমিশন

লিফান কেপি মিনি এর দাম অনুযায়ী বাইকটিতে আছে ফাইভ গিয়ার ম্যানুয়েল ট্রান্সমিশন সিস্টেম। এর মানে হলো রাইডার পাঁচটি ধাপে তার বাইকের গতি নিয়ন্ত্রণ করতে পারবে। সেই সাথে আছে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ, যা বাইকের বাম পাশ থেকে নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে। ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ থাকার ফলে কোনো কারণে রাইডার হার্ড ব্রেক করলে বাইকের পিছনের চাকা লক হয়ে যায় না এবং রাইডার সহজেই বাইক নিয়ন্ত্রণ করতে পারেন। শহরের রাস্তায় বাইক চালানোর জন্য এই ফিচারটি খুবই কার্যকরী।

মাইলেজ

লিফান কেপি মিনি এর দাম অনুসারে বাইকটি পারফরম্যান্স এবং ফুয়েল এফিশিয়েন্সি ব্যালেন্সের জন্য বেশ ভালো অবস্থানে আছে। বাইকটির নিয়মিত রাইডিং-এ সাধারণত ৪০ কি.মি./লিটার মাইলেজ প্রদান করে থাকে। বাজারের অন্যান্য বাইকের সাথে তুলনা করলে এটিকে যথেষ্ট বলা চলে। শহরের ভিতর কমিউটিং এর জন্য এটি বেশ উপযুক্ত এবং লং রাইডের জন্যও এটি হতে পারে পথচলার সঙ্গী। তবে রাস্তার পরিস্থিতির সাথে মানিয়ে নিতে গেলে মাইলেজ কিছুটা কম-বেশি হতে পারে।

সাসপেনশন এবং ব্রেকিং

লিফান কেপি মিনি এর পারফরম্যান্স বিবেচনায় বাইকটিতে সামনে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং বাইকের পিছনে রয়েছে মনোশক সাসপেনশন। এর ফলে বাইক রাইডিং এর সময় পাওয়া যায় ভালো হ্যান্ডেলিং এবং স্ট্যাবিলিটি। বাইকের একটি গুরুত্বপূর্ণ দিক হলো সিবিএস ব্রেকিং সিস্টেম যা Lifan KP Mini রিভিউ বিবেচনায় বাইকটিতে দেওয়া নেই। বাইকটির সামনে রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পিছনে রয়েছে ডিস্ক ব্রেক যা বাইকটির পুরো ব্রেকিং সিস্টেমকে করে তুলেছে বেশ মানানসই। 

টায়ার এবং হুইল

লিফান কেপি মিনি বাইকের অন্যতম বড় প্লাস পয়েন্ট হচ্ছে এর টিউবলেস টায়ার এবং অ্যালয় হুইল। হুইলের মজবুত গঠনের সাথে এর টিউবলেস টায়ারের ফিচার বাইকের ব্যালেন্সিং করে তুলেছে বেশ কার্যকর। বাইকটির সামনের চাকার টায়ার সাইজ ১২০/৭০-১২ এবং পিছনের চাকার টায়ার সাইজ ১৩০/৭০-১২। কমিউটার বাইক হিসেবে এই আকার বেশ পর্যাপ্ত বলা চলে। 

বডি ডাইমেনশন

বাইকটি আকারে ছোট এবং কমপ্যাক্ট হওয়ায় এর ওজন মাত্র ১১০ কেজি। এছাড়া বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা স্পোর্টস বাইক হিসেবে এর সাথে সুবিচার করেছে বলাই যায়। এক নজরে বাইকটির বডি ডাইমেনশন – 

  • দৈর্ঘ্য – ১৭৮০ মিমি
  • প্রস্থ – ৭৮০ মিমি
  • উচ্চতা – ৯৬০ মিমি
  • হুইলবেইজ – ১২২০ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স – ১৭০ মিমি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ৫.৫লিটার

ব্যাটারি এবং ইলেকট্রিক্যাল সিস্টেম

বাইকটিতে রয়েছে ১২ ভোল্টের মেইটেনেন্স ফ্রি ব্যাটারি যা এর সম্পূর্ণ ইলেকট্রিক্যাল সিস্টেমকে শক্তি যোগান দিয়ে থাকে। বাইকটির ইলেকট্রিক্যাল ফিচারের মধ্যে রয়েছে ৩৫ ওয়াটের হ্যালোজেন হেড লাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরের এলইডি লাইট। এলইডি লাইটের ব্যবহারের ফলে অন্ধকারের মাঝে এটি থেকে বেশ উজ্জ্বল আলো পাওয়া যায়। বাইকটির ডিজিটাল কনসলো প্যানেল এবং ইঞ্জিন স্টার্টের শক্তিও এই ব্যাটারি থেকে আসে। 

ইন্সট্রুমেন্ট কনসোল

Lifan KP Mini রিভিউ বিবেচনায় বাইকটির রয়েছে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল। এতে রয়েছে স্পিডোমিটার, অডোমিটার, ফুয়েল ইন্ডিকেটর এবং আরপিএম মিটারের সকল তথ্য ডিজিটাল ডিসপ্লেতে প্রদর্শন করে। বাইকটির ডিসপ্লে বেশ উজ্জ্বল এবং পরিষ্কার হওয়ায় রাইডার সহজেই বাইকের সকল তথ্য দেখতে পারে। আরো আছে ইঞ্জিন কিল সুইচ এবং পাইপ হ্যান্ডেল বার।

Lifan KP Mini  Price in Bangladesh বাংলাদেশে Lifan KP Mini এর দাম

বাংলাদেশে Lifan KP Mini এর অফিসিয়াল দাম ৳155,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Lifan KP Mini  Pros সুবিধা

  • নেকেড স্ট্রিট ফাইটার ডিজাইন যা দেখতে দুর্দান্ত
  • শক্তিশালী এবং ফুয়েল এফিশীয়েন্ট কার্বুরেটর ইঞ্জিন
  • কমপ্যাক্ট ডিজাইন
  • কম্যুইটিং ফ্রেন্ডলি এরগোনোমিকস

Lifan KP Mini  Cons অসুবিধা

  • ভারী পিলিয়ন
  • অপ্রশস্ত সিটিং এরিয়া
  • এবিএস বা সিবিএস সুবিধা নেই

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

বাইকটি সিঙ্গেল সিটার রাইডারদের জন্য বেশ দারুণ একটি বাইক। আকারে বেশ ছোট হওয়ায় শহরে কমিউটিং করাও বেশ সহজ হবে। সেই সাথে এর মাইলেজ বেশ কার্যকর একটি সুবিধা দিবে শহরের ট্রাফিকে রাইড করার জন্য। বাকটির গতির সাথে তুলনা করলে এর সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেমকে যথাযথ বলা যায়। তবে এর দূর্বল দিক হলো, ওজনে বেশি হালকা হওয়ায় পিলিয়ন নিয়ে রাইড করা বেশি কষ্টকর হতে পারে। সেই সাথে এর সিটিং এডজাস্টমেন্ট তেমন আরামদায়ক বলা যায় না। তবে ব্যাক্তিগত কাজের জন্য প্রয়োজন হলে এটি ব্যবহার করার মতো একটি বাইক।

লিফান কেপি মিনি এবং অন্যান্য লিফান বাইকসহ যেকোনো বাইক বা স্কুটার সম্পর্কিত তথ্যের জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি নানান বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে  লিফান কেপি বাইকের দাম সহ অন্যান্য বাইক বা স্কুটার এবং নতুন বা ব্যবহৃত যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Lifan KP Mini 150 is a compact and stylish motorcycle designed to deliver exceptional performance and affordability. It’s the ideal choice for riders seeking a practical and enjoyable two-wheeled experience, whether you’re a beginner or an experienced rider.
Under the hood, the KP Mini 150 packs a punch with its potent 149cc air-cooled single-cylinder engine. This engine generates an impressive 12 bhp at 8,000 RPM and 11.80 NM of torque at 6,000 RPM. This ensures efficient power delivery and provides excellent fuel economy, making it perfect for urban commuting. To give riders precise control, Lifan equipped the KP Mini 150 with a 5-speed manual transmission, ensuring smooth acceleration and the ability to tackle various road conditions with ease.
The bike’s sporty and modern design, sharp lines, and aggressive front fascia add to its appeal. Its compact size and low seat height make it accessible for riders of all sizes, and you can choose from a range of eye-catching color options to match your style. The suspension system is well-balanced, with telescopic forks in the front and a mono-shock absorber in the rear, providing a comfortable ride by absorbing road imperfections. The front and rear disc brakes offer reliable stopping power, enhancing rider safety. Mounted on lightweight alloy wheels with grippy tires, the KP Mini 150 ensures stability and excellent road grip, particularly in urban environments. The digital instrument cluster provides essential information at a glance, including speed, gear position, and fuel level, enhancing rider convenience.
The Lifan KP Mini 150 is a stylish, efficient, and budget-friendly motorcycle designed to be a reliable and enjoyable companion for daily commutes and urban adventures. Its compact size, strong performance, and affordability make it a compelling option in the 150cc motorcycle segment.

 

Lifan KP Mini  Price in Bangladesh Lifan KP Mini Price in Bangladesh

The official price of Lifan KP Mini in Bangladesh is ৳155,000. However, you should check the final price of the bike with the dealer.

Lifan KP Mini Video Review


18 Sep, 2023 - Lifan KP Mini রিভিউ বিবেচনায় স্পোর্টি আউটলুক ও পারফরম্যান্সের কারণে বাজারে বাইকপ্রেমীদের পছন্দ তালিকার শীর্ষে আছে আকারে ছোট এই বাইকটি।

Lifan KP Mini সম্পর্কিত জিজ্ঞাসা

Lifan KP Mini কী টাইপের বাইক?

Lifan KP Mini একটি কমিউটার বাইক।

Lifan KP Mini এর টপ স্পিড কত?

Lifan KP Mini এর টপ স্পিড ১১০ কি.মি. প্রতি ঘণ্টা (প্রায়)।

Lifan KP Mini এর সামনের চাকার সাইজ কত? 

Lifan KP Mini এর সামনের চাকার সাইজ ১২০/৭০-১২। 

 

Lifan KP Mini এর মাইলেজ কত?

Lifan KP Mini এর মাইলেজ প্রায় ৪০ কি: মি: পার লিটার।

Lifan KP Mini বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

Lifan KP Mini বাইকে কিক ও ইলেকট্রিক ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Lifan KP Mini Specifications

Model name Lifan KP Mini
Type of bikeMini Bike
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power12 Bhp @ 8000 RPM
Max torque11.8 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size120/70-12
Rear tire size130/70-12
Tire typeTubeless
Overall length1780 mm
Overall height960 mm
Overall weight110 Kg
Wheelbase1220 mm
Overall width780 mm
Ground clearance170 mm
Fuel tank capacity5.5 Liters
Seat height730 mm
Head light12V 35/35W
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features
Buy Lifan KP Minibikroy
Lifan KP 2015 for Sale

Lifan KP 2015

1,441 km
MEMBER
Tk 68,000
1 day ago
Lifan KP 2019 for Sale

Lifan KP 2019

9,000 km
MEMBER
Tk 35,000
4 days ago
Lifan KP 2016 for Sale

Lifan KP 2016

70 km
MEMBER
Tk 35,000
3 weeks ago
Lifan KP . 2022 for Sale

Lifan KP . 2022

23,000 km
MEMBER
Tk 115,000
3 weeks ago
Lifan KP . 2012 for Sale

Lifan KP . 2012

0 km
MEMBER
Tk 57,000
1 month ago
Buy Other Bikesbikroy
Zaara . 2013 for Sale

Zaara . 2013

28,000 km
MEMBER
Tk 31,000
5 minutes ago
Yamaha FZS v3 2022 for Sale

Yamaha FZS v3 2022

12,000 km
MEMBER
Tk 220,000
10 minutes ago
Bajaj Discover 125 . 2020 for Sale

Bajaj Discover 125 . 2020

32,000 km
verified MEMBER
Tk 110,000
13 minutes ago
Bajaj Discover 100 . 2013 for Sale

Bajaj Discover 100 . 2013

15,000 km
verified MEMBER
Tk 65,000
1 week ago
Dayang AD-80s 2014 for Sale

Dayang AD-80s 2014

25,000 km
MEMBER
Tk 29,000
34 minutes ago
+ Post an ad on Bikroy