Lifan blink 125 রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

21 Sep, 2023
Lifan blink 125 রিভিউ, দাম এবং অন্যান্য ফিচার

ভালো হ্যান্ডলিং, দুর্দান্ত মাইলেজ এবং স্টাইলিশ লুক এই তিনটি গুণ একসাথে যদি কোনো কমিউটিং স্কুটারের মধ্যে পেতে চান, তাহলে আপনার জন্য Lifan Blink 125 একটি নিশ্চিন্ত চয়েজ।

Lifan Blink 125 রিভিউ

Lifan blink 125 রিভিউ অনুযায়ী সিঙ্গেল সিটার এবং হালকা ওজনের এই স্কুটার বাইকটি নিয়মিত কমিউটিং এর পাশাপাশি বয়স্ক রাইডার এবং নারী রাইডার উভয়ের জন্যই হতে পারে চলাচলের ভরসাযোগ্য একটি মাধ্যম। বাইকটির মাইলেজ যেমন উপযোগী, তেমনই এর মেইনটেনেন্সও বেশ সাশ্রয়ী। 

ইঞ্জিন পারফরম্যান্স

লিফান ব্লিঙ্ক ১২৫ স্পেসিফিকেশন অনুযায়ী বাইকটিতে রয়েছে সিঙ্গেল সিলিন্ডারের ৪-স্ট্রোক ইঞ্জিন, যার থেকে ৭,৫০০ আরপিএম এ পাওয়া যায় সর্বোচ্চ ৯ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম এ ৮.৫ এনএম এর সর্বোচ্চ টর্ক। অটোমেটিক ট্রান্সমিশন থাকায় বাইকটির গতি খুব সাবলীলভাবে বৃদ্ধি পায় এবং রাইডারকে দেয় নির্ভরযোগ্য রাইডিং এক্সপেরিয়েন্স। বাইকটির ৬ লিটার ফুয়েল ক্যাপাসিটি খুব একটা পর্যাপ্ত মনে না হলেও, এতে দেওয়া কার্বুরেটেড ফুয়েল সরবরাহ এই ইঞ্জিনটিকে করে তুলেছে বেশ কার্যকর এবং মানানসই। রাইডিং এর সময় পাওয়া যাবে ঘন্টায় ৯০ কিলোমিটারের সর্বোচ্চ গতি এবং প্রতি লিটারে প্রায় ৪৫ কিলোমিটারের দুর্দান্ত মাইলেজ। 

ট্রান্সমিশন

 Lifan blink 125 রিভিউ অনুযায়ী বাইকটিতে অটোমেটিক ট্রান্সমিশন থাকায় এর গতি নিয়ন্ত্রণ নিয়ে খুব একটা চিন্তা করতে হয় না। বাইকটির অটোমেটিক ক্লাচ বাইকটিকে সকল বয়সী রাইডারের জন্য গ্রহণযোগ্য করে তুলেছে। ফলে বাইকের গতি নিয়ন্ত্রণ করা খুব একটা জটিল বিষয় না এই বাইকের রাইডারদের জন্য। বয়স্ক রাইডার থেকে নারী রাইডার সকলেই বাইকটি নিয়ন্ত্রণ করতে পারবেন কোনো  প্রকার ঝঞ্ঝাট ছাড়াই।

মাইলেজ

লিফান ব্লিঙ্ক ১২৫ এর দাম অনুযায়ী বাইকটির সবচেয়ে দুর্দান্ত ব্যাপার হচ্ছে এর মাইলেজ। ৬ লিটারের ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি নিয়ে বাইকটি প্রতি লিটারে দিবে ৪৫ কিলোমিটারের মাইলেজ। অর্থাৎ সম্পূর্ণ ট্যাঙ্ক নিয়ে ২৭০ কিলোমিটার পর্যন্ত রাইড করানো যাবে এই স্কুটারটিকে। অবশ্য সড়কের অবস্থা এবং বাইকের গতির উপর নির্ভর করে মাই-লেজ কমবেশি হতে পারে। বাইকটির ফুয়েল ক্যাপাসিটি এই দামের অন্যান্য আইকের তূলনায় পর্যাপ্ত মনে না হলেও, এর মাইলেজ এই দিকটি পুশিয়ে দিয়েছে। 

সাসপেনশন এবং ব্রেকিং

লিফান ব্লিঙ্ক ১২৫ এর সাজেশন  যেহেতু সকল বয়সী রাইডারদের দেওয়া হয়ে থাকে, তাই এর সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেমে বেশ জোর দেয়া হয়েছে। বাইকটির সামনে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনে মনোশক সাসপেনশন। এর ফলে বাইকটি শহরের উঁচু নিচু রাস্তায় মোটামুটি স্বাচ্ছন্দ্যে চালানো যায়। বাইকটির ব্রেকিং সিস্টেম একে করে তুলেছে অন্যন্য। সামনের ডিস্ক ব্রেক এবং পিছনের ড্রাম ব্রেক বাইকের গতি নিয়ন্ত্রণে কাজ করে দুর্দান্তভাবে এবং রাইডারকে দেয় নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স। তবে বাইকটিতে কোনো এবিএস টিউন করার সুযোগ নেই। তাই এতে ব্যবহার করা হয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক।

টায়ার এবং হুইল

লিফান ব্লিঙ্ক ১২৫ স্পেসিফিকেশন অনুযায়ী বাইকটি টিউবটায়ার সমৃদ্ধ যার উভয় টায়ারের সাইজ ৮০/৯০-১৪ এবং সেই সাথে রয়েছে মানানসই অ্যালয় হুইল। স্বাভাবিক বিবেচনায় স্কুটারের টায়ার হলেও এর আকার বেশ চিকন বলা যায়। তবে এর দারুণ সাসপেনশনের কারণে রাস্তায় ঝাঁকি বেশ সামলে নিতে পারে। 

বডি ডাইমেনশন

Lifan blink 125 রিভিউ অনুযায়ী  ১০৭ কেজি ওজন অনুযায়ী বাইকটির বডি ডাইমেনশন বেশ মানানসই। এর ১৪৫ মিমি এর গ্রাউন্ড ক্লিয়ারেন্সের ফলে রাইডিং হয় বেশ স্বাচ্ছন্দপূর্ণ। এর প্রশস্ত সিটিং অ্যাডজাস্টমেন্ট এবং ভিতরে সুবিশাল স্টোরেজ কম্পার্টমেন্ট বাইকটিকে দিয়েছে বিশেষ ব্যবহার উপযোগিতা। 

  • দৈর্ঘ্য – ১৮৯০ মিমি
  • প্রস্থ – ৬৬৫ মিমি
  • উচ্চতা – ১০৮০ মিমি
  • হুইলবেইজ – ১২৬৫ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স – ১৪৫ মিমি
  • সিটের উচ্চতা – ৭৫৮ মিমি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ৬ লিটার

ব্যাটারি এবং ইলেক্ট্রিক্যাল সিস্টেম

বাইকটিতে রয়েছে ১২ ভোল্ট লো মেইনটেনেন্স ব্যাটারি, যা বাইকটির সকল লাইট, ইন্ডিকেটর এবং কনসোল প্যানেলকে শক্তি যোগান দেয়। বাইকটির হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরের সর্বত্র ব্যবহার করা হয়েছে হ্যালোজেন লাইট।

ইন্সট্রুমেন্ট কনসোল

Lifan blink 125 রিভিউ অনুযায়ী  বাইকটির ইন্সট্রুমেন্ট কনসোল প্যানেলে ডিজিটাল ফিচার ব্যবহার করা হয়েছে। এর স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার এবং ফুয়েল ইন্ডিকেটরের সকল তথ্য ডিজিটাল স্ক্রিন থেকে দেখা যায়। 

লিফান ব্লিঙ্ক এবং অন্যান্য লিফান বাইকসহ যেকোনো বাইক বা স্কুটার সম্পর্কিত তথ্যের জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি নানান বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে  লিফান বাইকের দাম সহ অন্যান্য বাইক বা স্কুটার এবং নতুন বা ব্যবহৃত যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

 

Lifan Blink 125 Price in Bangladesh বাংলাদেশে Lifan Blink 125 এর দাম

বাংলাদেশে Lifan Blink 125 এর অফিসিয়াল দাম ৳135,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Lifan Other Model 2023 এর দাম BDT 158,125.

Lifan Blink 125 Pros সুবিধা

  • ফুয়েল সাশ্রয়ী
  • শক্তিশালী হেড ও টেইল লাইট
  • প্রশস্ত স্টোরেজ কম্পার্টমেন্ট
  • দুর্দান্ত মাইলেজ

Lifan Blink 125 Cons অসুবিধা

  • টায়ার বেশ চিকন
  • পিছনে ড্রাম ব্রেকের ব্যবহার
  • এবিসের সুবিধা না থাকা
  • লো ফুয়েল ক্যাপাসিটি

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

বাইকটি বয়স্ক এবং নারী রাইডারদের জন্য বেশ উপযুক্ত হলেও এটি রেগুলার কমিইউটিং এর জন্য বেশ উপযোগী একটি বাইক। শহরের ট্রাফিকের মাঝে এর মাইলেজ বেশ দারুণ সার্ভিস দিতে পারে। এর স্টোরেজ কম্পার্টমেন্টের সুবিধা বাইকটিকে মালামাল বহনে বেশ কার্যকরী করে তুলেছে। তবে এর টায়ার বেশ চিকন হওয়ায় তা কিছুটা সমস্যা হতে পারে। সেই সাথে এর লো ফুয়েল ক্যাপাসিটি অনেক সময় ভোগান্তির কারণ হতে পারে। তবে সর্বপরি বাইকটির গঠন এর দাম অনুযায়ী বেশ মানানসই হওয়ায় এটি রাইডিং নিয়ে তেমন সমস্যা হওয়ার কথা না।

The Lifan Blink 125 is a remarkable 125cc scooter that seamlessly combines style, fuel-efficiency, and practicality, making it an ideal choice for urban commuting and running errands. With its sleek design and compact size, the Blink 125 is not only a functional mode of transportation but also a fashion statement on two wheels.

Powering the Blink 125 is a robust four-stroke, single-cylinder, air-cooled engine that delivers a respectable 9.00 bhp at 7500.00 RPM and a torque of 8.50 NM at 6500.00 RPM. This powertrain provides the scooter with a peppy performance, allowing it to reach a top speed of 90 kilometers per hour. However, what truly sets the Blink 125 apart is its exceptional fuel efficiency, boasting an average of 45 kilometers per liter. This means you can navigate through the bustling city streets without worrying about frequent fuel stops, ultimately saving you money on gas.

Safety is a paramount concern for any rider, and the Blink 125 doesn’t disappoint in this regard. It’s equipped with a disc brake on the front wheel and a drum brake on the rear wheel, ensuring reliable stopping power in all weather conditions. Additionally, the scooter features telescopic forks in the front and a monoshock suspension in the rear, providing a comfortable and smooth ride while effortlessly absorbing bumps and irregularities in the road.

With a wheelbase of 1,265 mm, a seat height of 758 mm, and a ground clearance of 145 mm, the Blink 125 offers an ergonomic and user-friendly riding experience. Its manageable weight of 107 kilograms further enhances its maneuverability and ease of use. Whether you’re navigating through crowded streets, zipping through traffic, or finding your way in tight parking spaces, the Blink 125 excels in urban environments.

In conclusion, the Lifan Blink 125 is not just a scooter; it’s a versatile and efficient urban companion. Its stylish appearance, fuel-efficient performance, and budget-friendly price tag make it a highly sought-after choice for individuals seeking an economical and trendy means of transportation. Whether you’re a daily commuter or someone who simply wants to enjoy the convenience and thrill of two-wheeled travel, the Blink 125 ticks all the boxes.

Lifan Blink 125 Price in Bangladesh Lifan Blink 125 Price in Bangladesh

The official price of Lifan Blink 125 in Bangladesh is ৳135,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Lifan Other Model 2023 is BDT 158,125.

Lifan Blink 125 Video Review


21 Sep, 2023 - স্টাইলিশ ডিজাইন এবং সাশ্রয়ী মাইলেজের কমিউটিং স্কুটার বাইক লিফান ব্লিঙ্ক ১২৫। Lifan blink 125 রিভিউ মতে বয়স্ক কিংবা নারী রাইডার সহ সকলের জন্যই স্বাচ্ছন্দ্যের এই বাইকটি।

Lifan blink 125 সম্পর্কিত জিজ্ঞাসা

Lifan blink 125 কী টাইপের বাইক?

Lifan blink 125 একটি কমিউটার বাইক।

Lifan blink 125 এর টপ স্পিড কত?

Lifan blink 125 এর টপ স্পিড ৯০ কি.মি. প্রতি ঘণ্টা (প্রায়)।

Lifan blink 125 এর সামনের চাকার সাইজ কত?

Lifan blink 125 এর সামনের চাকার সাইজ ৮০/৯০-১৪।

Lifan blink 125 এর মাইলেজ কত?

Lifan blink 125 এর মাইলেজ প্রায় ৪৫ কি: মি: পার লিটার।

Lifan blink 125 বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

Lifan blink 125 বাইকে কিক ও ইলেকট্রিক ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Lifan Blink 125 Specifications

Model name Lifan Blink 125
Type of bikeScooter
Type of engineFour stroke, single cylinder, air cooled
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power9 Bhp @ 7500 RPM
Max torque8.5 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 50 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeDisc Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size80/90-14
Rear tire size90/90-14
Tire typeNo info
Overall length1890 mm
Overall height1080 mm
Overall weight107 Kg
Wheelbase1265 mm
Overall width665 mm
Ground clearance145 mm
Fuel tank capacity6L
Seat height758 mm
Head lightInfo Not A
IndicatorsHalogen
Tail lightNo Info
Speedometerdigital
RPM meterDigital
OdometerNo Info
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Lifan Blink 125bikroy
Lifan ১ 2000 for Sale

Lifan ১ 2000

400,000 km
MEMBER
Tk 12,000
6 days ago
Lifan 2017 for Sale

Lifan 2017

30,000 km
MEMBER
Tk 40,000
1 week ago
Lifan 2020 for Sale

Lifan 2020

17 km
MEMBER
Tk 42,000
3 weeks ago
Lifan 2017 for Sale

Lifan 2017

40,000 km
MEMBER
Tk 48,500
4 weeks ago
Buy Other Bikesbikroy
Bajaj Pulsar AS fhon er dam a bike 2016 for Sale

Bajaj Pulsar AS fhon er dam a bike 2016

40 km
MEMBER
Tk 40,000
1 minute ago
Hero Glamour 2018 for Sale

Hero Glamour 2018

10,526 km
verified MEMBER
verified
Tk 85,000
1 minute ago
Honda CD 2013 for Sale

Honda CD 2013

5,798 km
MEMBER
Tk 42,000
2 minutes ago
Yamaha MT 15 V2 BS6 ALMOST NEW 2022 for Sale

Yamaha MT 15 V2 BS6 ALMOST NEW 2022

9,000 km
verified MEMBER
Tk 425,000
2 minutes ago
Honda Unicorn 2012 for Sale

Honda Unicorn 2012

0 km
MEMBER
Tk 59,999
13 minutes ago
+ Post an ad on Bikroy