Znen Goldfish রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

25 Jun, 2023
Znen Goldfish রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Znen Goldfish হল একটি ছোট-আকারের কমিউটার-ফ্রেন্ডলি স্কুটার। এই কম্প্যাক্ট স্কুটারটি স্বল্প-দূরত্বে যাতায়াতের জন্য ডিজাইন করা হয়েছে। শৌখিন গ্রাহক এবং যাঁরা একটু ব্যাতিক্রমী ডিজাইনের ক্লাসি লুকিং স্কুটার সংগ্রহে রাখতে চান, এই স্কুটারটি তাদের জন্য বিশেষ ভাবে ডিজাইন করা হয়েছে। এই ব্লগে Znen Goldfish রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

স্কুটারটি ক্লাসি ডিজাইনের সাথে স্পোর্টি লুকিং স্টাইলে নির্মিত হয়েছে। সাশ্রয়ী দামের মধ্যে এমন চমৎকার স্কুটার বাংলাদেশের বাজারে খুব একটা দেখা যায় না। এই ছোট স্কুটারটি বাংলাদেশের বাজারে Znen Motors দ্বারা আমদানি, সংযোজন, বিপণন এবং বিতরণ করা হয়। এখানে আপনি জিনেন গোল্ডফিশ রিভিউ, স্পেসিফিকেশন, দাম, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

Znen Goldfish

জিনেন গোল্ডফিশ হলো একটি কিউট-লুকিং স্কুটার। এটি একটি ৫০ সিসির স্মল-ক্যাপাসিটির পেট্রোল ইঞ্জিন ফিচার বিশিষ্ট আধুনিক স্কুটার। জিনেন গোল্ডফিশ রিভিউ অনুযায়ী স্কুটারটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। এক্সক্লুসিভ ইকোনোমিক্যাল কমিউটিং ওরিয়েন্টেড ফিচার বিশিষ্ট হওয়ায় এটি প্রচুর গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে। জিনেন গোল্ডফিশ দাম সাপেক্ষে স্কুটারটির মাইলেজ এবং স্পিড কম্বিনেশন প্রত্যাশার উপরে।

স্কুটারটি থেকে আপনি লং-লাস্টিং পারফরম্যান্সের পাশাপাশি বেশ ভালো ফুয়েল ইকোনমি পাবেন। এটির স্ট্রাকচার খুবই মজবুত এবং চমৎকার। স্কুটারটিতে সিঙ্গেল ডিস্ক টাইপ ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। Znen Goldfish রিভিউ অনুযায়ী স্কুটারটি হালকা হওয়ায় নিয়ন্ত্রণ করা খুবই সহজ তাই যে কোনো সিটি রোডে এবং ট্রাফিক সিচুয়েশনে আপনি দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। এখানে জিনেন গোল্ডফিশ ফিচার নিয়েও বিস্তারিত আলোকপাত করা হয়েছে।

জিনেন গোল্ডফিশ ফিচার

Znen Goldfish একটি এট্রাক্টিভ লুকিং এবং স্মার্ট ডিজাইনের আরবান স্টাইলের স্পোর্টি স্কুটার। এটির এক্সটেরিয়র ডিজাইনে, সম্পূর্ণ প্যানেলটি এবিএস ফাইবার দিয়ে তৈরি করা হয়েছে, যা যথেষ্ট শক্তিশালী এবং নমনীয়। স্কুটারটির অন-বোন ফ্রেমের স্ট্রাকচার, এটিকে একটি কম্প্যাক্ট বডি ডাইমেনশন মেজারমেন্ট দিয়েছে। জিনেন গোল্ডফিশ রিভিউ অনুযায়ী এটির রাইডার ফুটরেস্ট ফ্লোরবোর্ড বেশ প্রশস্ত, তাই সিটিং পজিশনটি নারী-পুরুষ উভয়ের জন্য কম্ফোর্টেবল।

স্কুটারের সামনের অংশটি অ্যারোডাইনামিক এবং বিস্তৃত ফ্রন্ট প্যানেলটি গোলাকার। এটির কনভেনশনাল হ্যান্ডেলবারের নিচের প্যানেলে একটি ইগনিশন কী হোল্ডার, গ্যাজেট পকেট এবং প্যানেল-মাউন্ট করা রাউন্ড টার্ন ইন্ডিকেটর রয়েছে। স্কুটারটির সিঙ্গেল-সিটের নীচে মাঝারি মানের একটি স্টোরেজ ক্যাপাসিটি রয়েছে এবং একটি ভারী গ্র্যাব-রেল রয়েছে। Znen Goldfish রিভিউ অনুযায়ী এটির ফ্রন্ট হুইল মাডগার্ডটি সিম্পল ডিজাইনের এবং এক্সহস্টটি বেশ স্মুথ, যা স্কুটারটির এলিগেন্স আরো বাড়িয়ে দিয়েছে। ওভারল জিনেন গোল্ডফিশ ফিচার আপনাকে মুগ্ধ করবে।

Znen Goldfish রিভিউ – ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের জিনেন গোল্ডফিশ রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। এটিতে ৪৯.৬ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি ফোর্সড এয়ার-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার, এবং ৪-স্ট্রোক বিশিষ্ট। এটি ২-ভালভ সিঙ্গেল ওভারহেড ক্যামসফ্ট (SOHC) ফিচার বিশিষ্ট। এই ইঞ্জিন ৭৫০০ আরপিএমে ৫.৫ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬৫০০ আরপিএমে ৪.১ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। জিনেন গোল্ডফিশ রিভিউ অনুযায়ী স্কুটারটির পাওয়ার ডেলিভারি কম হলেও, এটি বেশ স্মুথ এবং লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে থাকে। ইঞ্জিনটি কন্টিনিয়াসলি ভ্যারিয়েবল ট্রান্সমিশন (CVT) টাইপ হওয়ায়, এটির ট্রান্সমিশন এবং ক্লাচ সম্পূর্ণ অটোম্যাটিক। ইঞ্জিনের ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর। জিনেন গোল্ডফিশ দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার বেশ ভালো।

জিনেন গোল্ডফিশ রিভিউ – বডি ডাইমেনশন

বাইকারদের Znen Goldfish রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। স্কুটারটির টোটাল দৈঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৬৯৫ মিমি, ৬৪০ মিমি এবং ১০৮০ মিমি। এটির টোটাল ওজন ৭৫ কেজি। স্কুটারটির বডি স্ট্রাকচার কিছুটা ছোট মনে হলেও ওজন বিবেচনায় এটি সম্পূর্ণ পারফেক্ট। এটির জ্বালানি ধারণ ক্ষমতা ৫.৪ লিটার, যা সিটি রাইডিং-এর জন্য মোটামুটি যথেষ্ট। স্কুটারটির ওভারঅল স্ট্রাকচার নারী-পুরুষ উভয় বাইকারদের জন্য মানানসই। জিনেন গোল্ডফিশ ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন মেজারমেন্ট স্ট্যান্ডার্ড।

Znen Goldfish রিভিউ – ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

বাইকারদের জিনেন গোল্ডফিশ রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেমে খুবই সন্তুষ্ট। স্কুটারটিতে সিঙ্গেল-ডিস্ক টাইপ ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। স্কুটার টাইপ বাইক বিবেচনায় এই ব্রেকিং সিস্টেম যথেষ্ট নিরাপদ।

সাসপেনশন সিস্টেমে স্কুটারটির সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে সুইংআর্মের সাথে সংযুক্ত মনো-স্প্রিং সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন রাস্তার ছোট-খাটো ধাক্কা অ্যাবজর্ব করতে পারে এবং রাইডারদের স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্স দিতে পারে। জিনেন গোল্ডফিশ দাম সাপেক্ষে ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম প্রত্যাশিত।

জিনেন গোল্ডফিশ রিভিউ – হুইল এবং টায়ার

বাইকারদের Znen Goldfish রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট। স্কুটারটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। এটির উভয় চাকাতেই ৩.৫-১০ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। হুইলের রিম সাইজ ১০” ইঞ্চি। জিনেন গোল্ডফিশ দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের স্ট্যান্ডার্ড বেশ ভালো।

Znen Goldfish রিভিউ – মাইলেজ এবং স্পিড

বাইকারদের জিনেন গোল্ডফিশ রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। মাইলেজ এবং স্পিডের দুর্দান্ত কম্বিনেশন এটির জনপ্রিয়তার অন্যতম প্রধান কারণ। এই স্কুটারটির এভারেজ মাইলেজ প্রায় ৪৫ কিমি/লিটার এবং সর্বোচ্চ গতি প্রায় ১০০ কিমি/আওয়ার। জিনেন গোল্ডফিশ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড প্রত্যাশার উপরে।

জিনেন গোল্ডফিশ রিভিউ – কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকারদের Znen Goldfish রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে মোটামুটি সন্তুষ্ট। স্কুটারটির কনসোল প্যানেল দেখতে ছোট হলেও প্রয়োজনীয় সকল ফিচার আপনি এখানে পাবেন।

স্কুটারটির ইলেকট্রিক্যাল ফিচার মেইনটেইন করার জন্য ১২ ভোল্টের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি বেশ স্ট্যান্ডার্ড; যা সকল লাইটিং সিস্টেম চালু রাখতে পারে। হেডলাইট, টেইললাইট সহ সকল ইন্ডিকেটর হ্যালোজেন টাইপ। ওভারঅল জিনেন গোল্ডফিশ ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার যথেষ্ট ভালো।

Znen Goldfish Price in Bangladesh বাংলাদেশে Znen Goldfish এর দাম

বাংলাদেশে Znen Goldfish এর অফিসিয়াল দাম ৳98,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Znen Goldfish Pros সুবিধা

  • স্মার্ট স্পোর্টি ডিজাইন
  • ইফিসিয়েন্ট এবং ফুয়েল-ইকোনমিক কার্বুরেটর ইঞ্জিন
  • অন-বোন ফ্রেম এবং সামনের গেজেট কম্পার্টমেন্ট
  • সুন্দর শেপের হেডলাইট এবং প্যানেল মাউন্টেড টেইল ল্যাম্প
  • স্মুথ ইগনিশন
  • সিঙ্গেল ওভারহেড ক্যামসফ্ট
  • সামনের ডিস্ক ব্রেক

Znen Goldfish Cons অসুবিধা

  • পিছনের ড্রাম ব্রেক
  • সাসপেনশন সিস্টেম
  • ছোট চাকা
  • জ্বালানি ধারণ ক্ষমতা কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Znen Goldfish একটি চমৎকার স্পোর্টি ডিজাইনের কমিউটিং স্কুটার। এটি খুবই ইকোনোমিক্যাল এবং ইউজার-ফ্রেন্ডলি স্কুটার। জিনেন গোল্ডফিশ দাম বিবেচনায় এটির ক্লাসি ডিজাইন, স্পিড-মাইলেজের অসাধারণ সমন্বয় এবং লং-লাস্টিং পারফরম্যান্সের কারণে নারী-পুরুষ সহ সকল শ্রেণী-পেশার মানুষের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা পেয়েছে। যারা সাশ্রয়ী মূল্যে এলিগেন্ট লুকিং এবং স্বল্প দূরত্বে ঝামেলা-মুক্ত যাতায়াতের উপযোগী স্কুটার খুঁজছেন এটি তাদের জন্য ভালো একটি বিকল্প হতে পারে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত জিনেন স্কুটারের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Znen Goldfish is a small-sized commuter-friendly scooter. This compact scooter is designed for short-distance commuting. This scooter is specially designed for enthusiastic customers and those who want to have a classy-looking scooter with a slightly different design in their collection. This small scooter is imported, assembled, marketed, and distributed by Znen Motors in the Bangladesh market.

Znen Goldfish is a cute-looking scooter. It is a modern scooter featuring a 50 cc small-capacity petrol engine. You can get an average mileage of around 45 km/liter and a top speed of around 100 km/hr from this scooter. Featuring exclusive economical commuting-oriented features, it has gained immense customer popularity.

It is an urban-style sporty scooter with an attractive-looking and smart design. In its exterior design, the entire panel is made of ABS fiber, which is quite strong and flexible. The on-bone frame structure of this scooter gives it a compact body dimension measurement. It has an ignition key holder, gadget pocket, and panel-mounted round turn indicator on the panel below the conventional handlebar. This scooter has a moderate storage capacity under the single seat and a heavy grab rail. Its front wheel mudguard is simple in design and the exhaust is quite smooth, which adds to the elegance of the scooter.

You will get long-lasting performance and good fuel economy from this scooter. This scooter is very easy to control as it is light, so you get a great riding experience on any city road and traffic situation. It can be a good option for those who are looking for an affordable scooter that is elegant looking and suitable for short-distance hassle-free commuting. Currently, the official price of the scooter in Bangladesh is BDT 98,000.

Znen Goldfish Price in Bangladesh Znen Goldfish Price in Bangladesh

The official price of Znen Goldfish in Bangladesh is ৳98,000. However, you should check the final price of the bike with the dealer.

Video


29 Jun, 2023 - Znen Goldfish একটি স্পোর্টি ডিজাইনের কমিউটার-ফ্রেন্ডলি স্কুটার। যারা সাশ্রয়ী মূল্যে এলিগেন্ট লুকিং এবং ঝামেলা মুক্ত যাতায়াতের উপযোগী স্কুটার খুঁজছেন এটি তাদের জন্য পারফেক্ট হবে।

Znen Goldfish Specifications

Model name Znen Goldfish
Type of bikeScooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 49.6cc
Engine coolingAir Cooled
Max. Horse power5.5 Bhp @ 7500 RPM
Max torque4.1 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 45 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMono Spring
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size3.5-10
Rear tire size3.5-10
Tire typeTubeless
Overall length1695 mm
Overall height1080 mm
Overall weight75 Kg
Wheelbase1120 mm
Overall width640 mm
Ground clearanceNo Info
Fuel tank capacity5.4 L
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
SpeedometerNo Info
RPM meterNo Info
OdometerNo Info
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features
Buy Znen Goldfishbikroy
ZNEN yaben 125 2016 for Sale

ZNEN yaben 125 2016

9,000 km
MEMBER
Tk 80,000
1 week ago
ZNEN 2021 for Sale

ZNEN 2021

3,625 km
MEMBER
Tk 190,000
1 month ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
1 hour ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
5 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
5 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
5 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
5 hours ago
+ Post an ad on Bikroy