Znen RX 150 রিভিউ – জিনেন আরএক্স ১৫০ দাম ও ফিচারসমূহ

19 Sep, 2023
Znen RX 150 রিভিউ – জিনেন আরএক্স ১৫০ দাম ও ফিচারসমূহ

জিনেন ব্র্যান্ডটি নিয়ে যতই বলা হোক কম হবে। চায়নার মোটরসাইকেল প্রস্তুতকারী এই কোম্পানি অত্যন্ত সফলতার সাথে স্কুটার মার্কেটে নিজের সুনাম অর্জন করে আসছে। সব ধরনের এবং সেগমেন্টের মোটরসাইকেল তারা প্রস্তুত করে থাকে। বাজেটের মধ্যে আধুনিক এবং স্টাইলিশ বাইক এবং স্কুটারই তাদের পরিচয়। তাই আজকে আমরা তেমনই একটি বাজেট ফ্রেন্ডলি স্কুটারের অপশন জিনেন আরএক্স ১৫০ রিভিউ নিয়ে হাজির হয়েছি।

জিনেন বাংলাদেশের স্কুটারের বাজারে একটি সুপরিচিত ব্র্যান্ড। কারণ, তারা মোটামুটি কম বাজেটের স্কুটারের সেগমেন্টে রাজত্ব করে আসছে। জিনেন আরএক্স ১৫০ সিসির একটি ব্যতিক্রমধর্মী স্কুটার। যাতে রয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার কুল্ড ইঞ্জিন। স্কুটারটিতে রয়েছে কার্ব্যুরেটেড ফুয়েল সাপ্লাই সিস্টেম। 

স্কুটারটির স্টার্টিং সিস্টেমে কিক এবং ইলেক্ট্রিক উভয় সুবিধা দেওয়া হয়েছে। স্মুথ ট্রান্সমিশনের জন্য এতে রয়েছে অটোমেটিক ক্লাচ এবং ট্রান্সমিশন টাইপ অটো। স্কুটারটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৬.২ লিটার যা শহরের রাস্তায় স্কুটার রাইডিং এর জন্য যথেষ্ট। স্কুটারটির মাইলেজও বেশ ভালো। তাই শুধু শহরের রাস্তায় নয় হাইওয়েতেও এই স্কুটারের পারফর্ম্যান্স ভালো পাবেন আশা করি।

স্কুটারটির ব্রেকিং এর জন্য ব্যবহার করা হয়েছে ডিস্ক ব্রেক এবং ড্রাম ব্রেকের দুর্দান্ত কম্বিনেশন। কারণ, এর সামনে রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনে রয়েছে ড্রাম ব্রেক। পাশাপাশি সাসপেনশনের জন্য সামনের চাকায় রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের চাকায় রয়েছে টুইন শক সাসপেনশন।

স্কুটারটির অভারল বডি ওয়েট ১১০ কেজি। স্কুটারের বডি ওয়েট এই সেগমেন্টের স্কুটার থেকে কম, পাশাপাশি এর রাইডিং পজিশন খুবই আরামদায়ক তাই শহরের রাস্তায় বেশ স্বাছন্দ্যেই রাইড করা যাবে।

এছাড়া স্কুটারটিতে আরো রয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল এবং হ্যালোজেন লাইট সেটাপ। জিনেন আরএক্স বর্তমানে দুটি রঙে বাংলাদেশে পাওয়া যাচ্ছে। কালার দুটি হলো হোয়াইট এবং ব্লু।

এই ছিলো ১৫০ সিসির জিনেন আরএক্স সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা। জিনেন আরএক্স ১৫০ দাম, মাইলেজ, টপ স্পিড এবং আরো অন্যান্য বিষয় সম্পর্কে জানতে সাথেই থাকুন। 

Znen RX 150 রিভিউ – স্কুটারটির বিস্তারিত বিবরণ

জিনেন আরএক্স ১৫০ ফিচার সম্পর্কে আপনাদের আরো ভালো ধারণা দিতে আমরা জিনেন আরএক্স ১৫০ রিভিউ এর নিচের অংশে স্কুটারটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।

বডি ডিজাইন

জিনেন আরএক্স ১৫০ এর বডি ডিজাইন অত্যন্ত আকর্ষণীয় এবং ইউনিক। বডি ডিজাইনের ক্ষেত্রে এই স্কুটারটি অন্য সব স্কুটার থেকে আলাদা বলা যায়। কারণ এখন পর্যন্ত এমন ডিজাইনের দ্বিতীয় স্কুটার দেখা যায়নি। বাইকটির সামনের অংশে রয়েছে ডাবল হেডল্যাম্প সাথে রয়েছে স্টাইলিশ হ্যান্ডেলবার।

রাইডিং সিটের হাইট এবং পজিশন দুটোই কমফোর্টেবল। শুধু রাইডিং সিট নয় পিলিয়নের সিটটিও বেশ কমফোর্টেবল এবং প্রশস্ত। পিলিয়নের সুবিধার জন্য সিটের পিছে গ্র্যাব রেইলও দেওয়া হয়েছে। সিটের নিচে রয়েছে একটি বড় স্টোরেজ রয়েছে যেখানে আপনি হেলমেটের পাশাপাশি দরকারি কিছু ও রাখতে পারবেন।

জিনেন আরএক্স এর সিটিং পজিশন এবং হ্যান্ডেলবারের পজিশন বেশ সুবিধাজনকভাবে ডিজাইন করা হয়েছে। পাশাপাশি এই স্কুটারের সিটের কুশোনিংও বেশ ভালো। এক কথায় রাইডারের কমফোর্টের দিকে খেয়াল রেখে চমৎকার ভাবে ডিজাইন করা হয়েছে এই স্কুটার। হ্যান্ডেলবারটির পেছনের শুধু শহরের রাস্তায় নয় হাইওয়েতেও এই স্কুটারের ট্যাংকের ধারণ ক্ষমতা ৬.২ লিটার। যা ১৫০ সিসি সেগমেন্টের স্কুটার হিসেবে যথেষ্ট।

সামনে রয়েছে হ্যালোজেন হেডলাইট যা এর বডি ডিজাইনের সাথে সামঞ্জস্যপূর্ণভাবে যুক্ত করা হয়েছে। রাতে এই হেডলাইটের ফিডব্যাক বেশ ভালো। পাশাপাশি রয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্টাল কনসোল, যেখানে স্কুটার সম্পর্কিত সকল ইনফরমেশন রাইডার পেয়ে যাবেন।

জিনেন আরএক্স দৈর্ঘ্য, প্রস্থ, এবং উচ্চতা হল যথাক্রমে ১৯৭০ মিমি, ৭০২ মিমি, এবং ১১২৫ মিমি। বডি ডাইমেনশন থেকে নিশ্চয় বুঝতে পেরেছেন শুধু রাইডার নয় এতে পিলিয়নও বেশ কমফোর্টেবলি বসে রাইড ইঞ্জয় করতে পারবে। 

ইঞ্জিন

Znen RX 150 রিভিউ অনুযায়ী, জিনেন আরএক্স-এ রয়েছে একটি ডিটিএসআই, ৪-স্ট্রোক, ১২৫ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন এবং ফুয়েল সাপ্লাইয়ের জন্য রয়েছে কার্ব্যুরেটেড সাপ্লাই সিস্টেম। 

এই ইঞ্জিনটি দ্বারা ৮৫০০ আরপিএম এ ১৬.২০ বিএইচপি ম্যাক্সিমাম পাওয়ার উৎপন্ন হয়। জিনেনর এই এডিশনের এক্সেলারেশন এক কথায় অসাধারণ। কয়েক সেকেন্ডের মধ্যে এটি ৬০ কিমি/ঘণ্টা স্পিড উঠাতে সক্ষম এই স্কুটার। পাশাপাশি এর ইঞ্জিন দ্বারা উৎপাদিত সর্বোচ্চ টর্ক হলো ১১.৮০ এনএম @ ৫৫০০ আরপিএম।

জিনেন আরএক্স ১৫০ দাম সাপেক্ষে যথেষ্ট ফুয়েল এফিশিয়েন্ট। স্কুটারটি মাইলেজ প্রায় ৩৫ কিমি/লিটার এবং টপ স্পিড ১১০ কিমি/ঘণ্টা। তাই হাইওয়েতেও স্বাছন্দ্যেই রাইড করতে পারবেন।

স্মুথ ট্রান্সমিশনের জন্য এতে রয়েছে একটি বেসিক অটোমেটিক ক্লাচ

ব্রেকিং ও টায়ার

জিনেন আরএক্স-এর সামনের চাকায় রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় রয়েছে ড্রাম ব্রেকিং সিস্টেম। যা জিনেন আরএক্স ১৫০ ফিচার-এর একটি পজিটিভ দিক বলে আমাদের ধারণা। কারণ, কারণ এই বাজেটে এমন ব্রেকিং এর কম্বিনেশন পাওয়া বেশ দুর্লভ ব্যাপার।

এছাড়া স্কুটারটির সামনে এবং পেছনে ১২০ / ৭০ – ১২ সাইজের টিউবলেস-অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। স্কুটারটির টায়ারগুলির গ্রিপ সত্যিই সুনাম পাবার যোগ্য।

সাসপেনশন

স্কুটারটির সাসপেনশনগুলো এই সেগমেন্টের অন্যান্য স্কুটারের তুলনায় বেশ উন্নত। সামনের চাকায় দেওয়া হয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের চাকায় রয়েছে মোনোশক সাসপেনশন।

উন্নত হওয়ায় খারাপ রোড কন্ডিশনে স্কুটার রাইড করতে তেমন কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না বলে আশা রাখছি।

জিনেন আরএক্স স্কুটারের স্পেসিফিকেশনগুলো সম্পর্কে জানলাম। চলুন এবার তাহলে এই স্কুটার কাদের জন্য ভালো হবে তা জেনে নেওয়া যাক।

Znen RX 150 স্কুটারটি কাদের জন্য ভালো?

জিনেন আরএক্স ১৫০ ফিচার সম্পর্কে জেনে বলা যায়, জিনেন ফ্যান্টাসি একটি অসাধারণ স্কুটার। যারা তাদের দৈনন্দিন যাতায়াতের জন্য একটি রিলাইয়েবল এবং ভালো মাইলেজের স্কুটার খুঁজছেন তারা নিঃসন্দেহে এই স্কুটারটি নিতে পারেন। দামটা সাধ্যের মধ্যে হওয়ায় স্টুডেন্টদের জন্যও এটি ভালো একটি অপশন। যারা নিউ স্কুটার রাইডার তাদের জন্যও স্কুটারটি ভালো হতে পারে যেহেতু এর অভারল বডি ওয়েট কম এবং রাইডিং পজিশন কমফোর্টেবল।

আশা করি, আমাদের আজকের রিভিউ আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য দিতে পেরেছে। জিনেন আরএক্স ১৫০ ফিচার সম্পর্কে যদি আপনাদের কোনো জিজ্ঞাসা থাকে তা আমাদের কমেন্ট সেকশনে করতে পারেন। ভবিষ্যতে জিনেন আরএক্স ১৫০ রিভিউ -এর মতো অন্যান্য স্কুটারের রিভিউ পেতে আমাদের পেইজে চোখ রাখুন।

Znen RX 150 Price in Bangladesh বাংলাদেশে Znen RX 150 এর দাম

বাংলাদেশে Znen RX 150 এর অফিসিয়াল দাম ৳145,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Znen Rx 150 2023 এর দাম BDT 90,000.

Znen RX 150 Pros সুবিধা

  • কম্প্যাক্ট বডি ডিজাইন
  • চমৎকার রাইডিং কমফোর্টেবলিটি
  • দুর্দান্ত অফ রোড পারফর্ম্যান্স

Znen RX 150 Cons অসুবিধা

  • অ্যাডভান্সড ব্রেকিং সিস্টেম নেই
  • ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা আরেকটু বেশি হলে ভালো হত।

Znen RX 150 রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

8.5

Out of 10

জিনেন আরএক্স ১৫০ রিভিউ থেকে বলা যায়, বাংলাদেশের স্কুটার মার্কেটে উপলব্ধ জিনেন আরএক্স ১৫০, ১২৫সিসি সেগমেন্টের একটি অসাধারণ অফ-রোড স্কুটার। মাঝারি আকারের চীন থেকে আগত এই স্কুটারটি, বাংলাদেশের বাজারে তার সেগমেন্টের প্রতিদ্বন্দ্বীদেরকে ছাড়িয়ে গিয়েছে বলা চলে। স্টাইলিশ লুক, দুর্দান্ত পারফর্ম্যান্স এবং আকর্ষনীয় ফিচার একে বাকিদের থেকে ভিন্ন করেছে।

জিনেন আরএক্স স্কুটারটির নতুন ডিজাইন এবং আকর্ষনীয় বডি ডেকাল এটিকে অন্যান্য স্কুটার থেকে আলাদা করেছে। ফিচার সাপেক্ষে জিনেন আরএক্স ১৫০ দাম সাধ্যের মধ্যে রাখার চেষ্টার কারণেই হয়তো ব্রেকিং সিস্টেমে কিছুটা পিছিয়ে পড়তে হয়েছে বলে আমাদের ধারণা।

The Znen RX 150 is a sleek and stylish motorcycle that combines performance with modern features. This two-wheeler is a head-turner on the streets with its attractive design and impressive specifications.

One of the standout features of the Znen RX 150 is its lighting system. The halogen headlight provides a bright and precise beam of light, ensuring excellent visibility even during nighttime rides. The LED tail light not only adds to the bike’s aesthetics but also enhances safety by making the motorcycle more visible to other road users. The halogen indicators are reliable and serve their purpose effectively.

The digital speedometer and odometer are a welcome addition, providing precise information about your speed and distance traveled. The digital RPM meter is another useful feature for those who want to keep an eye on engine performance. It adds a touch of sophistication to the bike’s dashboard.

The Znen RX 150 features a conventional handlebar design, which provides a comfortable and familiar riding experience. The single-seat configuration is well-crafted, offering a comfortable and ergonomic riding position.

In terms of performance, the Znen RX 150 doesn’t disappoint. Its engine delivers a good balance of power and efficiency, making it suitable for both city commutes and highway cruising. The bike’s handling is responsive, making it easy to navigate through traffic or take on winding roads.

Overall, the Znen RX 150 is a standout motorcycle with its eye-catching design and a host of modern features. Whether you’re a daily commuter or a weekend rider, this bike offers a compelling package of style, performance, and convenience. It’s a great choice for riders looking for a reliable and stylish two-wheeler.

Znen RX 150 Price in Bangladesh Znen RX 150 Price in Bangladesh

The official price of Znen RX 150 in Bangladesh is ৳145,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Znen Rx 150 2023 is BDT 90,000.

Znen RX 150 Video Review


19 Sep, 2023 - আমাদের আজকের Znen RX 150 রিভিউ-এ থাকছে জিনেন আরএক্স ১২৫ সিসির স্কুটারের ফিচার, বডি ডিজাইন এবং স্পেসিফিকেশন সম্পর্কে সকল গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে বিস্তারিত আলোচনা।

Znen RX 150 রিভিউ সম্পর্কে জিজ্ঞাসা

জিনেন আরএক্স স্কুটারটির মূল্য কত?

জিনেন আরএক্স ১৫০ দাম ১,৪৫,০০০ টাকা মাত্র। জিনেন আরএক্স ১৫০ রিভিউ সম্পর্কে বিস্তারিত জানতে অথবা বাংলাদেশে জিনেন বাইকের বাজার সম্পর্কে জানতে Bikroy-এর সাথে থাকুন।

জিনেন আরএক্স এর ট্যাংকের ধারণ ক্ষমতা কত?

জিনেন আরএক্স-এর ট্যাংকের ধারণ ক্ষমতা ৬.২ লিটার।

জিনেন আরএক্স কোন কোন কালারে উপলব্ধ?

জিনেন আরএক্স বর্তমানে দুটি রঙে বাংলাদেশে পাওয়া যাচ্ছে। কালার দুটি হলো হোয়াইট এবং ব্লু।

জিনেন আরএক্স -এর টপ স্পিড কত?

জিনেন আরএক্স এর টপ স্পিড প্রায় ১১০ কিমি/ঘন্টা।

জিনেন আরএক্স-এর মাইলেজ কত?

জিনেন আরএক্স এর মাইলেজ প্রায় ৩৫ কিমি/ঘণ্টা। 

Znen RX 150 Specifications

Model name Znen RX 150
Type of bikeScooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 124.6cc
Engine coolingAir Cooled
Max. Horse power16.2 Bhp @ 8500 RPM
Max torque11.8 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 35 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size120/70-12
Rear tire size130/70-12
Tire typeTubeless
Overall lengthNo Info
Overall heightNo Info
Overall weight110 Kg
WheelbaseNo Info
Overall widthNo Info
Ground clearanceNo Info
Fuel tank capacity6.2 Litres
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerZnen Bangladesh
Features,
Buy Znen RX 150bikroy
ZNEN RX 150 DD 2017 for Sale

ZNEN RX 150 DD 2017

25,000 km
MEMBER
Tk 65,000
1 week ago
ZNEN RX 150 . 2018 for Sale

ZNEN RX 150 . 2018

12,000 km
MEMBER
Tk 75,000
1 week ago
Buy Other Bikesbikroy
Bajaj Pulsar 150 2014 for Sale

Bajaj Pulsar 150 2014

21,000 km
MEMBER
Tk 95,000
5 minutes ago
Suzuki Gixxer super fresh 2016 for Sale

Suzuki Gixxer super fresh 2016

28,000 km
MEMBER
Tk 124,000
1 month ago
Bajaj Discover 2021, on tast 2021 for Sale

Bajaj Discover 2021, on tast 2021

9,000 km
verified MEMBER
Tk 89,000
14 minutes ago
TVS Metro 100 CC ES 2020 for Sale

TVS Metro 100 CC ES 2020

4,000 km
MEMBER
Tk 40,000
19 minutes ago
+ Post an ad on Bikroy