Znen Fantasy রিভিউ | দাম ও ফিচারসমূহ

20 Sep, 2023
Znen Fantasy রিভিউ | দাম ও ফিচারসমূহ

বিশ্বের স্কুটার প্রস্তুতকারী কোম্পানিগুলোর মধ্যে জিনেন একটি অন্যতম। সেই ১৯৯৬ সাল থেকে জিনেন এর অত্যন্ত সফলতার সাথে স্কুটার মার্কেটে নিজের সুনাম অর্জন করে আসছে। আর তা করবেই বা না কেন? কেননা স্কুটার মপেড ইলেকট্রিক স্কুটার এমন সব ক্ষেত্রেই জিনেন দক্ষতার সাথে নিজের পরিচয় দিয়ে আসছে। আমাদের আজকের জিনেন ফ্যান্টাসি রিভিউ থেকে দেখা যাক জিনেন ফ্যান্টাসি সেই সুনাম কতোটা ধরে রাখতে পেরেছে।

জিনেন বাংলাদেশের স্কুটারের বাজারে একটি সুপরিচিত ব্র্যান্ড। কারণ, তারা মোটামুটি কম বাজেটের স্কুটারের সেগমেন্টে রাজত্ব করে আসছে। জিনেন ফ্যান্টাসি ১৫০ সিসির একটি চমৎকার স্কুটার। যাতে রয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার কুল্ড ইঞ্জিন। স্কুটারটিতে রয়েছে কার্ব্যুরেটেড ফুয়েল সাপ্লাই সিস্টেম। 

স্কুটারটির স্টার্টিং সিস্টেমে কিক এবং ইলেক্ট্রিক উভয় সুবিধা দেওয়া হয়েছে। স্মুথ ট্রান্সমিশনের জন্য এতে রয়েছে অটোমেটিক ক্লাচ এবং ট্রান্সমিশন টাইপ অটো। স্কুটারটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৫.৪ লিটার যা শহরের রাস্তায় স্কুটার রাইডিং এর জন্য যথেষ্ট। স্কুটারটির মাইলেজও বেশ ভালো। তাই শুধু শহরের রাস্তায় নয় হাইওয়েতেও এই স্কুটারের পারফর্ম্যান্স ভালো পাবেন আশা করি।

স্কুটারটির অন্যান্য ফিচারের মত এর ব্রেকিং সিস্টেমও বেশ উন্নত। এতে ব্যবহার করা হয়েছে ডিস্ক ব্রেক এবং ড্রাম ব্রেকের দুর্দান্ত কম্বিনেশন। কারণ, এর সামনে রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনে রয়েছে ড্রাম ব্রেক। পাশাপাশি সাসপেনশনের জন্য সামনের চাকায় রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের চাকায় রয়েছে টুইন শক সাসপেনশন।

স্কুটারটির অভারল বডি ওয়েট ১১৮ কেজি এবং এর রাইডিং সিট হাইট ৭৬০ মিমি। স্কুটারের বডি ওয়েট এবং সিট হাইট এই সেগমেন্টের স্কুটার হিসেবে যথার্থ বলে মনে করি। পাশাপাশি এর রাইডিং পজিশন খুবই আরামদায়ক। 

এছাড়া স্কুটারটিতে আরো রয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল এবং হ্যালোজেন লাইট সেটাপ। জিনেন ফ্যান্টাসি বর্তমানে শুধুমাত্র মেটালিক হোয়াইট এই রঙের পাওয়া যাচ্ছে।

এই ছিলো ১৫০ সিসির জিনেন ফ্যান্টাসি সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা। জিনেন ফ্যান্টাসি দাম, মাইলেজ, টপ স্পিড এবং আরো অন্যান্য বিষয় সম্পর্কে জানতে সাথেই থাকুন। 

Znen Fantasy রিভিউ – স্কুটারটির বিস্তারিত বিবরণ

জিনেন ফ্যান্টাসি ফিচার সম্পর্কে আপনাদের আরো ভালো ধারণা দিতে আমরা নিচের অংশে স্কুটারটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।

বডি ডিজাইন

জিনেন ফ্যান্টাসি ১৫০ এর বডি ডিজাইন অত্যন্ত আকর্ষণীয় এবং ইউনিক। বাইকটির অ্যাট্রাকটিভ এবং কালারফুল ডিকেল এর বডি পেইন্টের সাথে দারুণভাবে ব্লেন্ড হয়েছে। স্কুটারটির সামনের অংশে থাকা ভি শেপের অ্যাপ্রন এবং ফেয়ারিং হেডল্যাম্প স্কুটারটির লুককে অনেক বেশি স্পোর্ট করে তুলেছে।

সাইডের বডি প্যানেলটিও বেশ অ্যাগ্রেসিভ একটা ভাইব দেয়। এই স্কুটারের সামনে আরও রয়েছে ইউএসবি চার্জিং পোর্ট এবং কি স্টোরেজ। শুধু সামনেই নয় সিটের নিচেও রয়েছে একটি প্রশস্ত স্টোরেজ।

জিনেন ফ্যান্টাসি এর সিটিং পজিশন এবং হ্যান্ডেলবারের পজিশন বেশ সুবিধাজনক ভাবে ডিজাইন করা হয়েছে। পাশাপাশি এই স্কুটারের সিটের কুশোনিংও বেশ ভালো। এক কথায় রাইডারের কমফোর্টের দিকে খেয়াল রেখে চমৎকার ভাবে ডিজাইন করা হয়েছে এই স্কুটার। হ্যান্ডেলবারটির পেছনের ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৫.৪ লিটার। যা ১৫০ সিসি সেগমেন্টের স্কুটার হিসেবে যথেষ্ট।

সামনে রয়েছে হ্যালোজেন হেডলাইট যা এর বডি ডিজাইনের সাথে সামঞ্জস্যপূর্ণভাবে যুক্ত করা হয়েছে। রাতে এই হেডলাইটের ফিডব্যাক বেশ ভালো। পাশাপাশি রয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্টাল কনসোল, যেখানে স্কুটার সম্পর্কিত সকল ইনফরমেশন রাইডার পেয়ে যাবেন।

জিনেন ফ্যান্টাসি এর দৈর্ঘ্য, প্রস্থ, এবং উচ্চতা হল যথাক্রমে ১৮৮০ মিমি, ৭১০ মিমি, এবং ১১৫৫ মিমি। বডি ডাইমেনশন থেকে নিশ্চয় বুঝতে পেরেছেন শুধু রাইডার নয় এতে পিলিয়নও বেশ কমফোর্টেবলি বসে রাইড ইঞ্জয় করতে পারবে। 

স্কুটারটির ওজন প্রায় ১১৮ কেজি এবং স্কুটারটির হুইলবেস ১৩২০ মিমি। এছাড়া এই স্কুটারের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৪০ মিমি যা আপনাকে ভালো খারাপ সব ধরণের রাস্তায় ভালো ফিডব্যাক দিবে বলে আশা করা যায়।

ইঞ্জিন

Znen Fantasy রিভিউ অনুযায়ী, জিনেন ফ্যান্টাসি-এ রয়েছে একটি ডিটিএসআই, ৪-স্ট্রোক, ১৫০ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন এবং ফুয়েল সাপ্লাইয়ের জন্য রয়েছে কার্ব্যুরেটেড সাপ্লাই সিস্টেম। 

এই ইঞ্জিনটি দ্বারা উৎপাদিত সর্বোচ্চ টর্ক হলো ৯.০০ এনএম @ ৫৫০০ আরপিএম এবং এটি ৭৫০০ আরপিএম এ ৮.১০ বিএইচপি ম্যাক্সিমাম পাওয়ার দিতে সক্ষম। জিনেনর এই এডিশনের ইঞ্জিনকে আগের তুলনায় আরো রিফাইন্ড করা হয়েছে।

স্কুটারটি মাইলেজ প্রায় ৩৫ কিমি/লিটার এবং টপ স্পিড ১১০ কিমি/ঘণ্টা। তাই হাইওয়েতেও স্বাছন্দ্যেই রাইড করতে পারবেন।

স্মুথ ট্রান্সমিশনের জন্য এতে রয়েছে একটি বেসিক অটোমেটিক ক্লাচ এবং এই স্কুটার থেকে বেশ ভালো এক্সেলারেশন রেট পাওয়া যায়।

ব্রেকিং ও টায়ার

জিনেন ফ্যান্টাসি-এর সামনের চাকায় রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় রয়েছে ড্রাম ব্রেকিং সিস্টেম। যা জিনেন ফ্যান্টাসি ফিচার-এর একটি পজিটিভ দিক বলে আমাদের ধারণা। কারণ, এই বাজেটে এমন ব্রেকিং এর কম্বিনেশন পাওয়া বেশ দুর্লভ ব্যাপার।

এছাড়া স্কুটারটির সামনে এবং পেছনে ১২০ / ৭০ – ১২ সাইজের টিউবলেস-অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। স্কুটারটির টার্নিং রেডিয়াসও কম তাই শহরের রাস্তায় ইজিলি রাইড করতে পারবেন।

সাসপেনশন

স্কুটারটির সাসপেনশনগুলো এই সেগমেন্টের অন্যান্য স্কুটারের তুলনায় বেশ উন্নত। সামনের চাকায় দেওয়া হয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের চাকায় রয়েছে টুইন-শক সাসপেনশন।

উন্নত হওয়ায় খারাপ রোড কন্ডিশনে স্কুটার রাইড করতে তেমন কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না বলে আশা রাখছি।

জিনেন ফ্যান্টাসি স্কুটারের স্পেসিফিকেশনগুলো সম্পর্কে জানলাম। চলুন এবার তাহলে এই স্কুটার কাদের জন্য ভালো হবে তা নে নেওয়া যাক।

Znen Fantasy স্কুটারটি কাদের জন্য ভালো?

জিনেন ফ্যান্টাসি রিভিউ থেকে বলা যায়, স্কুটারটি রাইডিং কমফোর্টেবলিটির পাশাপাশি দেশের শীর্ষ-স্তরের অফ-রোড স্কুটারের মত পারফর্ম্যাস একে সব বয়সের রাইডারদের জন্য বেস্ট অপশন করে তুলেছে। এর অল-টেরেন টায়ারগুলির সাথে, সিটি রাইডিং একটি আনন্দদায়ক অভিজ্ঞতা হয়ে ওঠে, যা গিয়ার শিফটের ঝামেলা ছাড়াই ট্র্যাফিকের মধ্যে সহজে নেভিগেশনে সাহায্য করে।

আশা করি, আমাদের আজকের রিভিউ আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য দিতে পেরেছে। জিনেন ফ্যান্টাসি ফিচার সম্পর্কে যদি আপনাদের কোনো জিজ্ঞাসা থাকে তা আমাদের কমেন্ট সেকশনে করতে পারেন। ভবিষ্যতে জিনেন ফ্যান্টাসি রিভিউ -এর মতো অন্যান্য স্কুটারের রিভিউ পেতে আমাদের পেইজে চোখ রাখুন।

Znen Fantasy Price in Bangladesh বাংলাদেশে Znen Fantasy এর দাম

বাংলাদেশে Znen Fantasy এর অফিসিয়াল দাম ৳160,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Znen Fantasy Pros সুবিধা

  • কম্প্যাক্ট বডি ডিজাইন
  • চমৎকার রাইডিং কমফোর্টেবলিটি
  • দুর্দান্ত পারফর্ম্যান্স

Znen Fantasy Cons অসুবিধা

  • অ্যাডভান্সড ব্রেকিং সিস্টেম নেই
  • ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা আরেকটু বেশি হলে ভালো হত।

Znen Fantasy রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

8

Out of 10

জিনেন ফ্যান্টাসি রিভিউ থেকে বলা যায়, জিনেন সবসময় তার ডিজাইনে সচেতন থাকে। লুকসের পাশাপাশি এই স্কুটারের পারফর্ম্যান্সও বেশ ভালো। আরামদায়ক সিট এবং প্রশস্ত ফুট রেস্ট, এর রাইডিং এক্সপেরিয়েন্সকে বেশ ইঞ্জয়েবল করে তুলেছে।

জিনেন ফ্যান্টাসি স্কুটারটির নতুন ডিজাইন এবং আকর্ষণীয় বডি ডেকাল এটিকে অন্যান্য স্কুটার থেকে আলাদা করেছে। ফিচার সাপেক্ষে জিনেন ফ্যান্টাসি দাম সাধ্যের মধ্যে রাখার চেষ্টার কারণেই হয়তো ব্রেকিং সিস্টেমে কিছুটা পিছিয়ে পড়তে হয়েছে বলে আমাদের ধারণা।

The Znen Fantasy is a 150cc scooter from the reputable brand Znen, and it offers an impressive blend of performance and style. With a 4-stroke single-cylinder engine, this scooter boasts a displacement 150.00cc, delivering a maximum power of 8.10 Bhp at 7500.00 RPM and a torque of 9.00 Nm at 5500.00 RPM. 

The scooter features an automatic transmission, eliminating the hassle of manual gear shifting. This and a 110 km/h top speed ensure a hassle-free and exhilarating riding experience.

Regarding mileage, the Znen Fantasy offers a commendable 35 km/l (approx), making it cost-effective for daily commutes while providing a punch when needed. The chassis is robust, and the suspension system comprises telescopic front forks and twin shock rear suspension, ensuring a comfortable ride over various terrains.

Safety features include a single-disc front brake and a drum brake at the rear, offering responsive stopping power when needed. The scooter’s dimensions, with an overall length of 1880 mm, width of 710 mm, and height of 1155 mm, contribute to its sleek and modern appearance.

The Znen Fantasy has a practical ground clearance of 140 mm, a weight of 118 kg, and a 5.4 L fuel tank capacity, allowing extended rides without frequent refueling stops. The 12V 3Ah MF battery powers the halogen headlights, tail lights, and indicators.

On the digital front, the Znen Fantasy has a digital speedometer, odometer, and RPM meter, providing riders with essential information at a glance. The scooter features a conventional handlebar and a single seat with a passenger grab rail for added comfort and safety.

The Znen Fantasy is a well-rounded scooter with an ideal balance of power, efficiency, and comfort. It is a compelling choice for riders seeking a versatile and enjoyable two-wheeler.

Znen Fantasy Price in Bangladesh Znen Fantasy Price in Bangladesh

The official price of Znen Fantasy in Bangladesh is ৳160,000. However, you should check the final price of the bike with the dealer.

Znen Fantasy Video Review


20 Sep, 2023 - আমাদের আজকের Znen Fantasy রিভিউ-এ থাকছে জিনেন ফ্যান্টাসি ১৫০ সিসির এই স্কুটারের ফিচার, বডি ডিজাইন এবং স্পেসিফিকেশন সম্পর্কে সকল গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে বিস্তারিত আলোচনা।

Znen Fantasy রিভিউ সম্পর্কে জিজ্ঞাসা

জিনেন ফ্যান্টাসি স্কুটারটির মূল্য কত?

জিনেন ফ্যান্টাসি দাম ১,৬০,০০০ টাকা মাত্র। জিনেন ফ্যান্টাসি রিভিউ সম্পর্কে বিস্তারিত জানতে এবং ২০২৩ সালে বাংলাদেশে জিনেন ফ্যান্টাসি স্কুটারের দাম সম্পর্কে জানতে Bikroy-এর সাথে থাকুন।

জিনেন ফ্যান্টাসি -এর টপ স্পিড কত?

জিনেন ফ্যান্টাসি এর টপ স্পিড প্রায় ১১০ কিমি/ঘণ্টা।

জিনেন ফ্যান্টাসি কোন কোন কালারে উপলব্ধ?

জিনেন ফ্যান্টাসি বর্তমানে শুধুমাত্র মেটালিক হোয়াইট এই রঙের পাওয়া যাচ্ছে।

জিনেন ফ্যান্টাসি-এর মাইলেজ কত?

জিনেন ফ্যান্টাসি এর মাইলেজ প্রায় ৩৫ কিমি/ঘণ্টা।

জিনেন ফ্যান্টাসি এর ট্যাংকের ধারণ ক্ষমতা কত?

জিনেন ফ্যান্টাসি-এর ট্যাংকের ধারণ ক্ষমতা ৫.৪ লিটার।

Znen Fantasy Specifications

Model name Znen Fantasy
Type of bikeScooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.1 Bhp @ 7500 RPM
Max torque9 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 35 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Shock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size120/70-12
Rear tire size120/70-12 (Tube
Tire typeTubeless
Overall length1880 mm
Overall height1155 mm
Overall weight118 Kg
Wheelbase1320 mm
Overall width710 mm
Ground clearance140 mm
Fuel tank capacity5.4 L
Seat height760 mm
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerZnen Bangladesh
Features, ,
Buy Znen Fantasybikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Honda Hornet CBS 2020 for Sale

Honda Hornet CBS 2020

17,900 km
MEMBER
Tk 185,000
3 minutes ago
Zaara . 2019 for Sale

Zaara . 2019

45,000 km
MEMBER
Tk 32,000
7 minutes ago
Honda Livo 2020 for Sale

Honda Livo 2020

22,089 km
verified MEMBER
Tk 80,000
8 minutes ago
Bajaj Platina 2014 for Sale

Bajaj Platina 2014

80 km
MEMBER
Tk 42,000
12 minutes ago
Yamaha R15 V1. 2015 for Sale

Yamaha R15 V1. 2015

45,000 km
MEMBER
Tk 95,000
16 minutes ago
+ Post an ad on Bikroy