Znen Jog রিভিউ – দাম ও ফিচারসমূহ

26 Sep, 2023
Znen Jog রিভিউ – দাম ও ফিচারসমূহ

বাংলাদেশে শহরের ট্রাফিক জ্যাম এবং রাস্তার অপরিকল্পিত ব্যবস্থাপনার জন্য দিন দিন প্রাইভেট ট্রান্সপোর্টের চাহিদা বাড়ছে। তবে, সাধ্যের সীমাবদ্ধতার কারণে অনেকেই ফোর হুইলারের চেয়ে টু-হুইলার বেশি প্রেফার করেন। আর সেই থেকেই স্কুটারেরর চাহিদার উর্ধগতির সূচনা। টু-হুইলার জগতের এক পরিচিত নাম জিনেন। জিনেন বর্তমানে বাংলাদেশের মোটরসাইকেল জগতে বেশ সুপরিচিতি লাভ করেছে। আর তাই আমরা আজকে জিনেন জগ ফিচার সম্পর্কে আলোচনা করতে জিনেন জগ রিভিউ নিয়ে হাজির হয়েছি।

বাংলাদেশে এমন একটা সময় ছিলো যখন স্কুটার শুধুমাত্র বয়স্ক রাইডাররাই ব্যবহার করতেন। কিন্তু ফিচারের উন্নতি, দামের তারতম্য, এবং সহজ রাইডিং এর সুবিধার জন্য এখন সব বয়সী রাইডারই স্কুটার কিনতে আগ্রহী হচ্ছেন। জিনেন জগ এর ফিচারগুলির মধ্যে সব চেয়ে লক্ষণীয় ফিচার হলো এর বডি ডিজাইন। আকর্ষণীয় স্পোর্টি কমিউটিং ফিচারের সাথে কম্প্যাক্ট বডি সাইজ একে সবার কাছে গ্রহণযোগ্য করে চুলেছে।

স্কুটারটির সামনের দিকে রয়েছে একটি ডিজিটাল ইন্সট্রুমেন্টাল প্যানেল । এটি ডিজাইনের দিক থেকে সিম্পল হওয়ায় রাইডারের জন্য ইনফরমেশন কালেক্ট করা সহজ হবে।

জিনেন জগ-এ দেওয়া হয়েছে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার কুল্ড এবং কার্ব্যুরেটেড ফুয়েল সাপ্লাই ইঞ্জিন। স্কুটারটি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪০ কিমি মাইলেজ দিতে সক্ষম এবং প্রতি ঘণ্টায় প্রায় ৯০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

রাইডিং এর নিরাপত্তা নিশ্চিত করতে এর সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সাসপেনশনও বেশ ভালো মানের ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের চাকায় রয়েছে মোনোশক সাসপেনশন।

জিনেন জগ-এর অভারল বডি ওয়েট ৮৫ কেজি যা স্কুটার হিসেবে যথেষ্ট কম। জিনেন জগ বর্তমানে ব্লু, ব্ল্যাক, রেড এবং পিংক এই চারটি আকর্ষণীয় রঙে উপলব্ধ।

জিনেন জগ দাম ও ফিচার সম্পর্কে আরো বিস্তারিত জানতে আমাদের সাথেই থাকুন এবং Znen Jog রিভিউ সম্পূর্ণ পড়ুন।

Znen Jog রিভিউ -স্কুটারটির বিস্তারিত বিবরণ

জিনেন জগ ফিচার, স্পেসিফিকেশন এবং স্কুটারটি কাদের জন্য ভালো ইত্যাদি খুঁটি নাটি সকল বিষয়ে সঠিকভাবে জানতে জিনেন জগ রিভিউ-এর নিচের অংশে দেখুন।

বডি ডিজাইন

জিনেন জগ রিভিউ-এর শুরুতেই আমরা বলেছি, এই স্কুটারের মূল আকর্ষণ হলো এর বডি ডিজাইন। স্কুটারটির কম্প্যাক্ট বডি সাথে স্পোর্টি একটা ভাইব ইয়াং রাইডাদের বিশেষ পছন্দের কারণ। স্কুটারটির অভারল বটি ওয়েট ৮৫ কেজি যা একটি স্কুটার হিসেবে অভাবনীয়। তাই শহরের রাস্তায় আপনি অনায়াসে ট্রাফিক জ্যাম এড়িয়ে রাইড করতে পারবেন।

জিনেন জগ-এর সামনের দিকে থাকা হ্যালোজেন হেডলাইট, পুরো ডিজাইনে স্পোর্টি ভাইব আনার পাশাপাশি রাতের রাস্তায় বেশ ভালো পারফর্ম করে। তবে দুরের রাস্তায় এই স্কুটার নিয়ে চলা কিছুটা কথিন হতে পারে কারণ, এর ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৫ লিটার। যার ফলে আপনাকে প্রায় প্রতিদিনই এটি রিফিউলিং করতে হতে পারে।

এতে আরো রয়েছে ৯৫ মিমি এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স যা অন্যান্য স্কুটারের থেকে কিছুটা কম। তবে আশা রাখছে শহরের রাস্তায় এই গ্রাউন্ড ক্লিয়ারেন্স ভালো ফিডব্যাক দিবে।

জিনেন জগ স্কুটারটির ওভারঅল বডির দৈর্ঘ্য ১৮২৫ মিমি, প্রস্থ ৬৮০ মিমি এবং উচ্চতা ১১৪৫ মিমি। স্কুটারটির সিট হাইট স্ট্যান্ডার্ড এবং সিটটি বেশ প্রশস্ত হওয়ায় রাইডার কমফোর্টেবলি রাইড করতে পারবে। তবে স্পোর্টি ভাব আনতে এতে কোনো স্প্লিট সিট ব্যবহার করা হয়নি ফলে, পিলিয়নের সিটটি ছোট হয়ে গিয়েছে।

জিনেন জগ স্কুটারটিতে আরো ব্যবহার করা হয়েছে সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল যা বেশ ইনফরমেটিভ।

ইঞ্জিন

জিনেন জগ স্কুটারটিতে দেওয়া হয়েছে ১০০ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন, যেটি ৪ স্ট্রোক এবং সিঙ্গেল সিলিন্ডার। ইঞ্জিনটি কার্ব্যুরেটেড ফুয়েল সাপ্লাই সিস্টেমযুক্ত। এই স্কুটারের ইঞ্জিন পারফর্ম্যান্স বেশ ভালো। ইঞ্জিনটি ৭৫০০ আরপিএম এ ৬.২০ বিএইচপি ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং ৫৫০০ আরপিএম এ ৮.৪০ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে।

অপরদিকে স্মুথ ট্রান্সমিশনের জন্য রয়েছে অটোমেটিক ক্লাচ। জিনেন জগ স্কুটারটি প্রতি ঘণ্টায় প্রায় ৯০ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪০ কিমি মাইলেজ দিতে পারে। 

এছাড়াও স্কুটারটি স্টার্টিং এর জন্য এতে দেওয়া হয়েছে ইলেক্ট্রিক সেলফ-স্টার্টিং। এতে কনো কিক-স্টার্টিং এর সুবিধা দেওয়া হয়নি।

ব্রেক ও টায়ার

জিনেন জগ স্কুটারটির সামনের চাকায় সংযুক্ত করা হয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ড্রাম ব্রেক। স্কুটারটির ব্রেকিং সিস্টেমের ক্ষেত্রে এতে ব্যবহার করা হয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেকিং সিস্টেম।

জিনেন জগ স্কুটারটির টায়ারগুলো তুলনামূলকভাবে এই সেগমেন্টের অন্যান্য স্কুটারের থেকে ভালো মেজারমেন্টের বলা চলে। স্কুটারটির সামনের এবং পেছনের উভয় চাকা ১০০/৬০-১২ সাইজের। উভয়ই অ্যালয় হুইল সহ টিউবলেস টায়ার

সাসপেনশন

জিনেন জগ স্কুটারটির সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের চাকায় রয়েছে মোনোশক সাসপেনশন। জিনেন জগ ফিচারগুলোর মধ্যে এর সাসপেনশনের বেশ ভালো একটি দিক। শুরুতে পেছনের সাসপেনশনটি হার্ড মনে হলেও একবার সার্ভিসিং এর পর তা স্মুথ হয়ে যাবে বলে আমাদের ধারণা।

জিনেন জগ স্কুটারটি কাদের জন্য ভালো

জিনেন জগ রিভিউ থেকে জিনেন জগ দাম এবং অন্যান্য তথ্য জেনে ইতোমধ্যে নিশ্চয় বুঝে গিয়েছেন যারা মিড বাজেট রেঞ্জের মধ্যে একটু ভালো মানের, স্টাইলিশ লুকের কমিউটার স্কুটার খুঁজছেন জিনেন জগ তাদের জন্য।

মূলত এই স্কুটারটি ইয়াং রাইডারদের বেশি আকৃষ্ট করবে বলে আমাদের ধারণা। কারণ, এর দুর্দান্ত পারফর্ম্যান্স, ফিউচারিস্টিক স্পোর্টি লুক তরুণদের বিশেষ পছন্দ হবে, পাশাপাশি লাইট ওয়েট এবং ইজি হ্যান্ডেলিং এর জন্য যারা নতুন স্কুটার চালাচ্ছেন তাদের জন্যও এই স্কুটার বেশ ভালো একটি অপশন হতে পারে। স্টুডেন্টদের জন্য, বিশেষ করে স্কুটারার আপু যারা আছেন তাদের জন্য এটি একটি পার্ফেক্ট চয়েস।

আশা করি, আমাদের এই জিনেন জগ রিভিউ, স্কুটারটি সম্পর্কে আপনাকে একটি সার্বিক ধারণা দিতে পেরেছে। Znen Jog রিভিউ-এর মতো এমন আরো অনেক স্কুটারের রিভিউ পেতে এবং ২০২৩ সালে জিনেন ব্যান্ডের স্কুটারের দাম সম্পর্কে সবসময় আপডেটেড থাকতে Bikroy-এ চোখ রাখুন।

Znen Jog Price in Bangladesh বাংলাদেশে Znen Jog এর দাম

বাংলাদেশে Znen Jog এর অফিসিয়াল দাম ৳120,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Znen Jog Pros সুবিধা

  • অ্যাট্রাকটিভ স্পোর্টি ডিজাইন
  • কম্প্যাক্ট বডি ডিজাইন
  • প্রি-ইন্সটল্ড সিকিউরিটি সিস্টেম

Znen Jog Cons অসুবিধা

  • প্লাস্টিক বডি
  • ফুয়েল এফিশিয়েন্সি কম

Znen Jog রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

7.5

Out of 10

জিনেন জগ ফিচার এবং বডি ডিজাইন বিবেচনা করলে বলা যায়, লাইট অয়েটের একটি স্পোর্টি কমিউটার স্কুটার হিসেবে এর ডিজাইনের ক্ষেত্রে জিনেন কোনো ত্রুটি রাখেনি। স্কুটারটি এর অ্যাট্রাকটিভ লুক এর দ্বারা যেকারো মন জয় করবে বলে আমাদের ধারণা। পাশাপাশি এর অসাধারণ বিল্ড কোয়ালিটি, স্মুথ এক্সলারেশন এবং কমফোর্টেবল রাইডিং পজিশন স্কুটারটিকে আসলেই দুর্দান্ত একটি চয়েস করে তুলেছে। তবে ফুয়েল এফিশিয়েন্সি কম হওয়ায় লং ট্যুরে গেলে কিছুটা সমস্যায় পড়তে পারেন। এছাড়া এই স্কুটারে তেমন আর কোনো সমস্যা আমাদের চোখে পড়েনি।

The Znen Jog 100 is a compact and stylish scooter that offers a blend of power, efficiency, and convenience. This two-wheeler, from the renowned brand Znen, boasts a 100cc 4-stroke single-cylinder engine, delivering a commendable 6.20 Bhp of power at 7500 RPM and 8.40 Nm of torque at 5500 RPM. Its air-cooled engine ensures reliable performance, while the automatic clutch and kick & electric starting method make it hassle-free to operate.

One of the standout features of the Znen Jog 100 is its impressive mileage of approximately 40 km/l, making it an economical choice for daily commutes. Moreover, with a top speed of around 90 km/h, it can handle city traffic and even short highway stints with ease.

In terms of handling and comfort, the Znen Jog 100 offers a smooth ride thanks to its telescopic front suspension and mono-shock rear suspension. The scooter has a single-disc front brake and a drum brake at the rear, ensuring reliable stopping power.

The Znen Jog 100 rides on 100/60-12 tubeless tires mounted on stylish alloy wheels, providing excellent grip on the road. With its compact dimensions (1825 mm in length, 680 mm in width, and 1145 mm in height) and a ground clearance of 95 mm, it’s easy to maneuver through tight traffic and park in congested areas. The scooter’s weight of 85 kg makes it agile and manageable.

Other notable features include a halogen headlight for good visibility at night, an LED tail light, and halogen indicators. The instrument cluster consists of a digital RPM meter and a Samidigital speedometer along with an analog odometer.

In conclusion, the Znen Jog 100 is ideal for daily commuting and short trips around town. With its stylish design and practical features, it’s a solid choice for riders looking for a dependable and budget-friendly two-wheeler.

Znen Jog Price in Bangladesh Znen Jog Price in Bangladesh

The official price of Znen Jog in Bangladesh is ৳120,000. However, you should check the final price of the bike with the dealer.

Znen Jog Video Review


26 Sep, 2023 - আমরা আমাদের আজকের Znen Jog রিভিউ এর মাধ্যমে এই স্কুটারটির বডি, ইঞ্জিন, ফিচার, দাম, এবং অন্যান্য স্পেক সহ স্কুটারটি সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাদের দেওয়ার চেষ্টা করবো।

Znen Jog রিভিউ -সম্পর্কে জিজ্ঞাসা

জিনেন জগ স্কুটারটির বর্তমান মূল্য কত?

জিনেন জগ দাম বর্তমানে ১,২০,০০০ টাকা।

জিনেন জগ স্কুটারটির টপ স্পিড কত?

জিনেন জগ স্কুটারটি প্রতি ঘণ্টায় প্রায় ৯০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

জিনেন জগ স্কুটারটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা কত লিটার?

জিনেন জগ স্কুটারটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৫ লিটার। স্কুটারটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে চেক করুন Znen Jog রিভিউ

জিনেন জগ স্কুটারটির মাইলেজ কত?

জিনেন জগ স্কুটারটির প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪০ কিমি মাইলেজ দিতে সক্ষম।

জিনেন জগ স্কুটারটি কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

জিনেন জগ বর্তমানে ব্লু, ব্ল্যাক, রেড এবং পিংক এই চারটি আকর্ষণীয় রঙে উপলব্ধ।

Znen Jog Specifications

Model name Znen Jog
Type of bikeScooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 100.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power6.2 Bhp @ 7500 RPM
Max torque8.4 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 40 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size100/60-12
Rear tire size100/60-12
Tire typeTubeless
Overall length1825 mm
Overall height1145 mm
Overall weight85 kg
WheelbaseNo Info
Overall width680 mm
Ground clearance95 mm
Fuel tank capacity5 litres
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightLED
Speedometersamidigita
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerZnen Bangladesh
Features,
Buy Znen Jogbikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Suzuki Hayate . 2019 for Sale

Suzuki Hayate . 2019

15,992 km
MEMBER
Tk 65,000
1 hour ago
Yamaha RX , 2002 for Sale

Yamaha RX , 2002

25,000 km
MEMBER
Tk 45,000
1 hour ago
Honda Hornet 2018 for Sale

Honda Hornet 2018

30,000 km
MEMBER
Tk 115,000
3 hours ago
Hero Passion Pro dex edition 2017 for Sale

Hero Passion Pro dex edition 2017

25,654 km
verified MEMBER
verified
Tk 68,000
3 hours ago
Bajaj Pulsar 150 Plan engine good 2011 for Sale

Bajaj Pulsar 150 Plan engine good 2011

25,478 km
verified MEMBER
verified
Tk 59,000
3 hours ago
+ Post an ad on Bikroy