Znen Vento রিভিউ- দাম ও ফিচারসমূহ

24 Sep, 2023
Znen Vento রিভিউ- দাম ও ফিচারসমূহ

জিনেন ভেনটো হল একটি অসাধারণ ক্রুজার বাইক যা অনেক বাংলাদেশের মোটরসাইকেল বাজারী লঞ্চ হওয়ার বাইক লাভারদের মনোযোগ কেড়েছে।

জিনেন ভেনটো-এর চোখে পড়ার মতো বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর শক্তিশালী ১৫০ সিসি ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা ৯০০০ আরপিএম এ একটি সর্বোচ্চ ১৫.৪০ বিএইচপি পাওয়ার এবং ৭৫০০ আরপিএম এ সর্বোচ্চ ১১.০০ এনএম টর্ক প্রদান করতে সক্ষম৷ 

শুধু পাওয়ারফুল ইঞ্জিন নয়, স্মিথ রাইডিং নিশ্চিত করতে জিনেন ভেনটো বাইকটিতে রয়েছে ৫-স্পীড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ। এটি এই বাইকের পারফর্ম্যান্সকে আরও উন্নত করে এবং রাইডারকে একটি আনন্দদায়ক রাইডিং দেয়।

সাসপেনশনের ক্ষেত্রেও, জিনেন ভেনটো হতাশ করেনি। এই বাইকে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং স্প্রিং সহ টুইন হাইড্রোলিক রিয়ার সাসপেনশন, যেকোনো রুক্ষ ভাঙা রাস্তায়ও এটি একটি কমফোর্টেবল এবং স্ট্যাবল রাইডিং প্রদান করে। 

এই বাইকের ২.৭৫/১৮ ফ্রন্ট এবং ১১০/৯০-১৬ সেকশনের রিয়ার অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ারের দুর্দান্ত ট্র্যাকশন এবং স্থিতিশীলতা আপনাকে অভিভূত করবে বলে আমরা আশা রাখি। বাইকটির ব্রেকিং সিস্টেম নির্ভরযোগ্য, সামনে একটি সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনে একটি ড্রাম ব্রেক রয়েছে। 

জিনেন ভেনটো-এর আরও একটি উল্লেখযোগ্য দিক হল এর ফুয়েল এফিশিয়েন্সি, যার মাইলেজ প্রতি লিটারে প্রায় ৩৫ কিমি, এই বাজেটে এমন মাইলেজের কারণে এই বাইক দৈনিক যাতায়াতের জন্য একটি অন্যতম পছন্দ হয়ে উঠেছে। অপরদিকে, এটি প্রতি ঘণ্টায় প্রায় ১১০ কিলোমিটার টপ স্পিড দিতে সক্ষম। যা এই সেগমেন্টের বাইক হিসেবে যথার্থ।

এই বাইকের ক্লাসিক ক্রুজার ডিজাইনের সাথে একটি এনালগ স্পিডোমিটার ও ওডোমিটার এবং একটি ডিজিটাল আরপিএম মিটার বেশ মানানসই। হ্যান্ডেলবারের পজিশন বেশ কমফোর্টেবল তবে এর সিটটি সিঙ্গেল। অর্থাৎ, এতে পিলিয়নের জন্য কোনো পৃথক সিট নেই। 

আপনি খোলা রাস্তায় ভ্রমণ করুন বা শহরের রাস্তায় নেভিগেট করুন না কেন, এই বাইকটি নিশ্চিত একটি আনন্দদায়ক রাইডিং অভিজ্ঞতা প্রদান করবে। জিনেন ভেনটো বাইকটি বর্তমানে শুধুমাত্র কালো রঙে পাওয়া যাচ্ছে।

এই ছিলো জিনেন ভেনটো ফিচার সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা। এবার চলুন Znen Vento রিভিউ থেকে এই বাইকটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Znen Vento রিভিউ – বাইকটির বিস্তারিত বিবরণ

জিনেন ভেনটো ফিচার, স্পেসিফিকেশন, দাম, বাইকটি কাদের জন্য ভালো ইত্যাদি সম্পর্কে পরিপূর্ণ রিভিউ নিচে তুলে ধরা হলো।

জিনেন ভেনটো রিভিউ-এর প্রথমেই বাইকটির বডি ডিজাইন নিয়ে কথা বলা যাক।

বডি ডিজাইন

১৫০ সিসি সেগমেন্টের জিনেন ভেনটো বাইকটি দেখতে যথেষ্ট গুড লুকিং। বাইকটির বডি ডিজাইনে স্ট্যান্ডার্ড কমিউটিং বাইকের পাশাপাশি মডার্ণ ক্রুজার বাইকের একটি দারুন সংমিশ্রণ দেখা যায়। জিনেন ভেনটো বাইকটির বডি ডিজাইনের কথা বলতে গেলে শুরুতেই বলতে হয় এর ক্লাসিক হেডল্যম্প নিয়ে। বাইকের সামনের হেডলাইটটি ক্লাসিক রাউন্ড আকৃতির এবং এটি এলইডি। পাশাপাশি রয়েছে টার্ন ইন্ডিকেটর এবং প্লাস্টিক হ্যাট। হ্যাটের উপরে একটি ট্রিপল-পিট ওডিও রয়েছে।

বাইকটির হ্যান্ডেলবারটি আপরাইট পজিশনের হওয়ায় এটি রাইডিং এর সময় ক্রুজার বাইকের ফিল পাওয়া যায়। এর ডিউ ড্রপ শেপের ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১৩ লিটার। 

বাইকটির ওভারঅল বডির দৈর্ঘ্য ২১৪৫ মিমি, প্রস্থ ৮৩০ মিমি, উচ্চতা ১২৪০ মিমি। বাইকটির হুইলবেস ১২৯০ মিমি। যদিও পিলিয়নের জন্য এই বাইকে পৃথকভাবে কোনো সিট দেওয়া হয়নি তবে এর টেইল প্যানেলের সাথে একটি সুদৃশ্য গ্র্যাব রেইল রয়েছে। একই সাথে পেছনে লাগেজ বহন করার জায়গাও রয়েছে। 

পেছনের টায়ারের সুরক্ষার জন্য মাডগার্ড রয়েছে এবং সাথে একটি টুইন ব্যারেল এক্সস্ট। সবমিলিয়ে পেছন থেকে বাইকটি অনেকটা স্পোর্টি ভাইব দেয়। এখানেই শেষ নয়, জিনেন ভেনটো ফিচার সম্পর্কে আরও জানতে সাথেই থাকুন 

ইঞ্জিন

জিনেন ভেনটো একটি রেট্রো ক্যাফে রেসার প্রোফাইলের কমিউটার বাইক। যেটিতে সংযুক্ত করা হয়েছে ১৫০ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন, যা ৪ স্ট্রোক, ২ ভাল্ভ এবং সিঙ্গেল সিলিন্ডার এসওএইচসি। ফুয়েল সাপ্লাইয়ের জন্য রয়েছে কার্ব্যুরেটেড সিস্টেম। ইঞ্জিনটি @ ৯০০০ আরপিএম এ ১৫.৪০ বিএইচপি ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং @৭৫০০ আরপিএম এ ১১.০০ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে।

বাইকটি প্রতি ঘণ্টায় প্রায় ১১০ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে প্রায় ৩৫ কিমি মাইলেজ দিতে পারে। জিনেন ভেনটো দাম হিসেবে বাইকটির মাইলেজ বেশ ভালো।

এছাড়াও বাইকটিতে একটি ম্যানুয়াল ওয়েট মাল্টি-ডিস্ক ক্লাচ সিস্টেম এবং একটি ৫-স্পিড গিয়ারবক্স সংযুক্ত রয়েছে। স্টার্টিং এর ক্ষেত্রে এতে কিক এবং ইলেক্ট্রিক উভয় সুবিধা রয়েছে।

ব্রেক ও টায়ার

জিনেন ভেনটো বাইকটির সামনের চাকায় সংযুক্ত করা হয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ড্রাম ব্রেক।

জিনেন ভেনটোর একটি অন্যতম ভালো দিক হলো বাইকটির টায়ারগুলো। বাইকটির সামনের দিকে ২.৭৫/১৮ সাইজের টায়ার এবং পেছনের দিকে ১১০/৯০-১৬ সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে। উভয়ই অ্যালয় হুইল সহ টিউবলেস টায়ার।

এবার চলুন জিনেন ভেনটো রিভিউ -এর ‘সাসপেনশন’ অংশতে যাওয়া যাক।

সাসপেনশন

জিনেন ব্র্যান্ডের এই বাইকটির সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে টুইন হাইড্রোলিক উইথ স্প্রিং সাসপেনশন। জিনেন ভেনটো দাম হিসেবে বাইকটির পেছনের সাসপেনশনের পারফরম্যান্স কিছুটা দুর্বল।

Znen Vento বাইকটি কাদের জন্য ভালো?

জিনেন ভেনটো রিভিউ পড়ে ইতোমধ্যে বাইকটি সম্পর্কে আপনারা ধারণা পেয়ে গেছেন। জিনেন ভেনটো দাম যেহেতু যথেষ্ট পকেট-ফ্রেন্ডলি তাই বাইকটি নির্দ্বিধায় যারা প্রতিদিন অফিসে বা ব্যবসায়ের কাজে যাতায়াত করেন, তাদের জন্য শতভাগ উপযোগী হবে। এছাড়াও বাইকটির লুক এবং পারফর্ম্যান্স বিবেচনা করলে বলা যায় বাইকটি ইউনিভার্সিটি স্টুডেন্টসদের জন্যেও পছন্দের কেন্দ্রবিন্দু হবে। 

এর আধুনিক কমিউটিং ফিচার এবং পাওয়ারফুল ইঞ্জিনের পারফর্ম্যান্স এটিকে বাংলাদেশে দৈনন্দিন যাতায়াতের জন্য একটি আদর্শ পছন্দ করে তোলে। আপনি শহরের রাস্তায় নেভিগেট করুন বা মাঝে মাঝে উইকএন্ড অ্যাডভেঞ্চারে বের হন, এই মোটরসাইকেলটি একটি স্মার্ট যাতায়াতের বিকল্প হতে পারে।

আশা করি, আমাদের এই জিনেন ভেনটো রিভিউ বাইকটি কেনার ব্যাপারে আপনাকে সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করবে। এছাড়া জিনেন ব্র্যান্ডের স্কুটারের বাজার সম্পর্কে সবসময় উপডেটেড থাকতে Bikroy-এ চোখ রাখুন।

Znen Vento Price in Bangladesh বাংলাদেশে Znen Vento এর দাম

বাংলাদেশে Znen Vento এর অফিসিয়াল দাম ৳140,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Znen Vento Pros সুবিধা

  • স্টাইলিশ রেট্রো ডিজাইন
  • মডার্ন ক্রুজার বাইকের ফিচার
  • পাওয়ারফুল এবং ফুয়েল এফিশিয়েন্ট ইঞ্জিন

Znen Vento Cons অসুবিধা

  • ব্রেকিং সিস্টেমে কোনো এবিএস বা সিবিএস যুক্ত করার ব্যবস্থা নেই।
  • টায়ারগুলো কিছুটা চিকন

Znen Vento রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

8

Out of 10

১৫০ সিসির জিনেন ভেনটো একটি সাশ্রয়ী মূল্যের বাইক। জিনেন ভেনটো ফিচার থেকে শুরু করে বাইকটির দাম এবং ওভারঅল পারফরম্যান্স সকল দিক বিবেচনা করলে বলা যায় এটি যথেষ্ট ভালো এবং সন্তোষজনক একটি কমিউটার বাইক।

এই বাইকটি বাজারে থাকা অন্যান্য কমিউটার ব্যাক থেকে ভিন্ন। এর ডিজাইনে রয়েছে রেট্রো ক্যাফে রেসার এবং ক্রুজার বাইকের কম্বিনেশন। পাশপাশি একটি আরামদায়ক এবং স্টাইলিশ রাইডিং ও নিশ্চিত করে।

জিনেন ভেনটো ১৫০ মূলত একটি কমিউটার বাইক যা কিছুটা ক্রুজার মোটরসাইকেলের মতো ডিজাইন বহন করে। মোটরসাইকেলটি মূলত শহরের রাস্তাই কমিউটিঙ্গের জন্য বানানো হয়েছে যা রেট্রো-নিও স্টাইলিংয়ের পাশাপাশি আরামদায়ক রাইডিং বৈশিষ্ট্যও রাখে। সুতরাং এই পাওয়ার কমিউটারের সাথে যাতায়াত এবং ভ্রমণ আরও মজাদার এবং উপভোগ্য হতে পারে। উপরন্তু, এটি একটি আকর্ষণীয় লুকিং মোটরসাইকেল যা সুন্দরভাবে যেকোনো বয়সী ধরনের এবং রাইডারের সাথে মেলে।

The Znen Vento is a remarkable cruiser bike that has caught the attention of many motorcycle enthusiasts and for good reason.

One of the standout features of the Znen Vento is its powerful 150cc 4-stroke single-cylinder engine, which delivers an impressive 15.40 Bhp of power at 9000 RPM and 11.00 Nm of torque at 7500 RPM. This engine not only provides excellent acceleration but also ensures a smooth and consistent performance on the road. The 5-speed manual transmission and wet-multiplate clutch further enhance the bike’s overall performance, making it a joy to ride.

In terms of handling, the Znen Vento doesn’t disappoint. It comes equipped with telescopic front suspension and twin hydraulic rear suspension with spring, providing a comfortable and stable ride, even on rough terrains. The alloy wheels and tubeless tires (2.75/18 front and 110/90-16 rear) offer great traction and stability, contributing to a safe and enjoyable riding experience.

The bike’s braking system is reliable, with a single disc front brake and a drum brake at the rear. The combination of these brakes ensures efficient stopping power, enhancing the bike’s overall safety.

One notable aspect of the Znen Vento is its fuel efficiency, with a mileage of approximately 35 km/l, making it an economical choice for daily commuting. Additionally, it boasts a top speed of 110 km/h, allowing riders to enjoy the thrill of cruising at high speeds when desired.

The Znen Vento’s classic cruiser design, complete with an analog speedometer and odometer and a digital RPM meter, exudes a timeless charm. The single-seat configuration and cruiser-type handlebars provide a comfortable and relaxed riding posture.

Whether you’re cruising down the open road or navigating city streets, this bike is sure to deliver an exhilarating riding experience.

Znen Vento Price in Bangladesh Znen Vento Price in Bangladesh

The official price of Znen Vento in Bangladesh is ৳140,000. However, you should check the final price of the bike with the dealer.

Znen Vento Video Review


24 Sep, 2023 - জিনেন ভেনটো ১৫০ সিসির এই বাইকটির বডি, ইঞ্জিন, ফিচার, দাম, এবং অন্যান্য স্পেক সহ বাইকটি সম্পর্কে বিস্তারিত আলোচনা থাকছে এই Znen Vento রিভিউ -তে।

জিনেন ভেনটো রিভিউ সম্পর্কে জিজ্ঞাসা

জিনেন ভেনটো কী ধরণের বাইক?

জিনেন ভেনটো একটি স্ট্যান্ডার্ড কমিউটার বাইক। বাইকটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে চেক করুন Znen Vento রিভিউ

জিনেন ভেনটো বাইকটির মাইলেজ কত?

জিনেন ভেনটো বাইকটি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৩৫ কিমি মাইলেজ দিতে সক্ষম।

জিনেন ভেনটো বাইকটির বর্তমান মূল্য কত?

জিনেন ভেনটো এর মূল্য বর্তমানে ১,৪০,০০০ টাকা।

জিনেন ভেনটো বাইকটি কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

জিনেন ভেনটো বাইকটি বর্তমানে শুধুমাত্র কালো রঙে বাংলাদেশে পাওয়া যাচ্ছে।

জিনেন ভেনটো বাইকটির টপ স্পিড কত?

জিনেন ভেনটো বাইকটি প্রতি ঘণ্টায় প্রায় ১১০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

Znen Vento Specifications

Model name Znen Vento
Type of bikeCruiser
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 149.1cc
Engine coolingAir Cooled
Max. Horse power15.4 Bhp @ 9000 RPM
Max torque11 NM @ 7500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 35 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Hydraulic with spring
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size2.75/18
Rear tire size110/90-16
Tire typeTubeless
Overall length2145 mm
Overall height1240 mm
Overall weightNo Info
Wheelbase1290 mm
Overall width830 mm
Ground clearanceNo Info
Fuel tank capacity13 Liters
Seat heightNo Info
Head light35W/35W Ha
IndicatorsLED
Tail lightLED
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerZnen Bangladesh
Features,
Buy Znen Ventobikroy
ZNEN yaben 125 2016 for Sale

ZNEN yaben 125 2016

9,000 km
MEMBER
Tk 80,000
1 week ago
ZNEN 2021 for Sale

ZNEN 2021

3,625 km
MEMBER
Tk 190,000
1 month ago
Buy Other Bikesbikroy
Mahindra 110 2018 for Sale

Mahindra 110 2018

50,000 km
MEMBER
Tk 36,500
1 minute ago
Bajaj Pulsar NS 160 2020 for Sale

Bajaj Pulsar NS 160 2020

30,000 km
MEMBER
Tk 170,000
7 minutes ago
Runner Duronto 2020 for Sale

Runner Duronto 2020

25,030 km
MEMBER
Tk 25,000
13 minutes ago
Suzuki Gixxer SD Mono Tone 2023 for Sale

Suzuki Gixxer SD Mono Tone 2023

9,000 km
verified MEMBER
Tk 178,000
17 minutes ago
Mahindra Duro DZ-125 2015 for Sale

Mahindra Duro DZ-125 2015

67,123 km
verified MEMBER
verified
Tk 75,000
18 minutes ago
+ Post an ad on Bikroy