১-২ লক্ষ টাকা বাজেটের মাঝে সেরা Suzuki মোটরবাইক

13 May, 2024   
১-২ লক্ষ টাকা বাজেটের মাঝে সেরা Suzuki মোটরবাইক

Suzuki হচ্ছে সেই অল্প কিছু কোম্পানীর মাঝে একটি, যারা কখনোই কোয়ালিটির ক্ষেত্রে কোনো ধরণের কমপ্রোমাইজ করে না। এই কারণেই আমাদের দেশে কম্যুটার বাইক সেগমেন্টে Suzuki মোটরবাইকগুলো বেশ জনপ্রিয়। তবে সমস্যা হচ্ছে নির্দিষ্ট প্রাইস সেগমেন্টে কোম্পানীর সবচেয়ে বেস্ট ভ্যালু ফর মানি বাইকগুলো সম্পর্কে জানা বেশ কষ্টসাধ্য। আপনিও কি Suzuki মোটরবাইক ক্রয় করার কথা ভাবছেন? তাহলে আপনার জন্যই আমরা আজ ১-২ লক্ষ টাকা বাজেটের মাঝে Suzuki কোম্পানীর সেরা মোটরবাইকগুলো তুলে ধরবো। এখানে মূলত বাইকের মূল ফিচারগুলো নিয়ে আলোচনা করা হবে। এতে করে আপনার যদি কোনো বাইক ভালো লেগে থাকে তাহলে সেই বাইকের ফুল রিভিউ পড়ে আপনার ক্রয় সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন। তবে চলুন, শুরু করা যাক। 

১। Suzuki Hayate

১-২ লক্ষ টাকার সেগমেন্টে প্রথমেই চলে আসে Suzuki Hayate। এই বাইকে থাকছে ১১০ সিসির সিঙ্গেল সিলিন্ডার ৪-স্ট্রোক এসওএইচসি ইঞ্জিন যা ৮.২০ বিএইচপি ও ৮.৮০ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। তেমন পাওয়ারফুল না হলেও কম্যুটার সেগমেন্টের জন্য যথেষ্ট। এই বাইক আপনাকে ৫৫ কিলোমিটার প্রতি লিটারের মাইলেজ ও ৮০ কিলোমিটার প্রতি ঘন্টা সর্বোচ্চ গতি এনে দিতে পারবে। বাইকের সামনে টেলিস্কোপিক ও পেছনে সুইং-আর্ম সাসপেনশন ব্যবহার করা হয়েছে। ব্রেকিং সেগমেন্টে দেয়া হয়েছে ড্রাম ব্রেইক ও কোনো এবিএস ব্যবহার করা হয়নি। বর্তমানে ১,০০,০০০ টাকায় Suzuki Hayate বাংলাদেশের বিভিন্ন শোরুমে পাওয়া যাচ্ছে। 

২। Suzuki GSX 125

তালিকার দ্বিতীয় সেরা বাইকটি হচ্ছে Suzuki GSX 125। বাইকে ১২৫ সিসির সিঙ্গেল সিলিন্ডার ৪-স্ট্রোক এয়ার-কুলড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা ১০.৪০ বিএইচপি পাওয়ার ও ৯.২০ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। বাইকটি আপনাকে ৫০ কিলোমিটার প্রতি লিটারের মাইলেজ ও ১০০ কিলোমিটার প্রতি ঘন্টা সর্বোচ্চ গতি এনে দিতে পারবে। বাইকের সামনে টেলিস্কোপিক ও পেছনে হাইড্রোলিক স্প্রিং সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এছাড়া বাইকের সামনে সিঙ্গেল ডিস্ক ব্রেক ও পেছনে ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। উভয় ক্ষেত্রে ডিস্ক ব্রেক ব্যবহার করা হলে আরো বেশি ভালো হতো। বর্তমানে বাংলাদেশের মার্কেটে Suzuki GSX 125 ১,৪২,০০০ টাকায় পাওয়া যাচ্ছে। 

৩। Suzuki Samurai 150

Suzuki Samurai 150 বাইকে ব্যবহার করা হয়েছে ১৫০ সিসির ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার এয়ার-কুলড ইঞ্জিন যা ৮.১০ বিএইচপি পাওয়ার ও ১১.৫০ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। বাইকে কিক ও ইলেক্ট্রিক, উভয় স্টার্টিং মেথড রয়েছে। এছাড়া থাকছে ৫-স্পিড গিয়ারবক্স ও ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ। Suzuki Samurai 150 বাইকের মাইলেজ হবে ৪৫ কিলোমিটার প্রতি লিটার ও সর্বোচ্চ গতি হবে ১১০ কিলোমিটার প্রতি ঘন্টা। বাইকের সামনে টেলিস্কোপিক ও পেছনে সুইং-আর্ম সাসপেনশন ব্যবহার করা হয়েছে। বাইকের ওজন প্রায় ১৩৩ কেজি ও ফুয়েল ক্যাপাসিটি হচ্ছে ১২.৫ লিটার। বর্তমানে বাংলাদেশের মার্কেটে Suzuki Samurai 150 বাইক ১,৫০,০০০ টাকায় পাওয়া যাচ্ছে। 

৪। Suzuki Access 125 

এই সেগমেন্টে সুজুকির বেশ কিছু ভালো ভালো স্কুটার রয়েছে। তাই তালিকায় অন্তত একটি স্কুটার না রাখলে তালিকাটি অসম্পূর্ণ রয়ে যাবে। Suzuki Access 125 স্কুটারে ব্যবহার করা হয়েছে ১২৫ সিসির সিঙ্গেল সিলিন্ডার ৪-স্ট্রোক এয়ার-কুলড ইঞ্জিন যা ৮.৬০ বিএইচপি পাওয়ার ও ১০.২০ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। কিক ও ইলেক্ট্রিক, উভয়ভাবেই স্কুটারটি স্টার্ট করা যাবে। এটি আপনাকে ৪৫ কিলোমিটার প্রতি লিটারের মাইলেজ ও ১০০ কিলোমিটারের টপ স্পিড অফার করতে পারবে। স্কুটারের সামনে থাকছে টেলিস্কোপিক ও পেছনে থাকছে সুইং-আর্ম সাসপেনশন সেটআপ। এছাড়া স্কুটারের সামনে দেয়া হয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক ও পেছনে দেয়া হয়েছে ড্রাম ব্রেক। স্কুটারের ওজন মাত্র ১০২ কেজি ও ফুয়েল ক্যাপাসিটি হচ্ছে ৫ লিটার। ফুয়েল ক্যাপাসিটির জন্য বরাবরই স্কুটারটি পিছিয়ে থাকছে বলা যায়। 

৫। Suzuki Gixxer Double Disc Edition

আপনার বাজেট যদি ২ লক্ষ টাকা হয়, তাহলে আপনার জন্য সেরা চয়েস হতে পারে Suzuki Gixxer Double Disc Edition। এই বাইকে ১৫০ সিসির ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার এয়ার-কুলড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা ১৪.৬০ বিএইচপি পাওয়ার ও ১৪ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। সাথে থাকছে ৫-স্পিড গিয়ারবক্স ও ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ। এই বাইক আপনাকে প্রায় ৪০ কিলোমিটার প্রতি লিটারের মাইলেজ ও ১২০ কিলোমিটার প্রতি ঘন্টার টপ স্পিড দিতে পারবে। বাইকের সামনে থাকছে টেলিস্কোপিক সাসপেনশন ও পেছনে থাকছে সুইং-আর্ম মনোশক সাসপেনশন। বাইকের সামনে সিঙ্গেল ডিস্ক ব্রেক ও পেছনে ডাবল ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। Suzuki Gixxer Double Disc বাইকের ওজন প্রায় ১৩৫ কেজি ও ফুয়েল ক্যাপাসিটি ১২ লিটার। 

পরিসংহার 

তো এই রইলো ১-২ লক্ষ টাকা বাজেটের মাঝে সেরা সুজুকি বাইকের তালিকা। তালিকার সবগুলো বাইকই নিজ নিজ প্রাইস পয়েন্ট বেশ ভালো ভ্যালু ফর মানি অফার করছে। তাই আপনার বাজেট অনুযায়ী আপনি যেকোনোটি সিলেক্ট করতে পারবেন। তবে কোনো বাইক ভালো লেগে থাকলে অবশ্যই তার ইউজার রিভিউ দেখে নিতে ভুলবেন না।

Suzuki never compromises in quality when it comes to their bikes. That’s why, people in our country love their bikes and prefer to purchase Suzuki bikes compared to other brands. Let’s say, you have a budget of 1-2 lakh BDT and you want to purchase a Suzuki bike. But how do you know about the best bikes from Suzuki in this price segment? For your convenience, we’re going to list down the best bikes from Suzuki in between 1-2 lakh BDT budget. 

  • Suzuki Hayate

This bike comes with a 110cc 4-stroke SOHC engine that can generate 8.20 BHP power and 8.80 NM torque. It will provide you with a mileage of 55 kmpl and a top speed of 80 kmph. It comes with a telescopic suspension at the front and a swing-arm suspension at the rear. They used drum brakes on both sides of the bike. It’s not a powerful bike, but it offers a lot of value for sure. 

  • Suzuki GSX 125

This bike comes with a 125cc 4-stroke single-cylinder air-cooled engine that can generate 10.40 BHP power and 9.20 NM torque. It has a mileage of 50 kmpl and top speed of 100 kmph. It offers telescopic suspension at the front and hydraulic spring suspension at the rear side. It also has a single-disc brake at the front and a drum brake setup at the rear. 

  • Suzuki Samurai 150

Suzuki Samurai 150 comes with a 150cc 4-stroke single-cylinder air-cooled engine that can generate 8.10 BHP power and 11.50 NM torque. It has both kick and electric starting methods. It also has a mileage of 45 kmpl and a top speed of 110 kmph. It also comes with telescopic suspension at the front and swing arm suspension at the rear side. It weighs around 133 kg and has a fuel capacity of 12.5 liters.

  • Suzuki Access 125

৪। Suzuki Access 125 is a scooter. It comes with a 125cc 4-stroke single-cylinder air-cooled engine that can generate 8.60 BHP power and 10.20 NM torque. It has both kick and electric starting methods. The scooter can offer you a mileage of 45 kmpl and top speed of 100 kmph. It has a telescopic fork at the front and a swing-arm suspension at the rear. It weighs around 102 kg and has a 5 liter fuel tank. 

  • Suzuki Gixxer Double Disc Edition

At a point in time, the Suzuki Gixxer Double Disc Edition had become one of the most popular bikes in Bangladesh for its design and features. It comes with a 150cc 4-stroke single-cylinder air-cooled engine that can generate 14.60 BHP power and 14 NM torque. It also has a 5-speed gearbox and a wet-multiplate clutch. The mileage is 40 kmpl and top speed is 120 kmph. It has telescopic suspension at the front and swing-arm suspension at the rear. They have added single-disc brakes at the front side and double-disc brakes at the rear side of the bike. It weighs around 135 kg and its fuel capacity is 12 liters. 

Conclusion

All the bikes mentioned in this list are very good. So, you can select any of these according to your budget. They will be the best value for money. But make sure to read the full user-reviews before making any purchasing decisions.

গ্রাহকদের কিছু নিয়মিত প্রশ্ন

Suzuki Hayate বাইকের ওজন কতো?

Suzuki Hayate বাইকের ওজন প্রায় ১১৪ কেজি।

Suzuki GSX 125 বাইকের ফুয়েল ক্যাপাসিটি কতো?

Suzuki GSX 125 বাইকের ফুয়েল ক্যাপাসিটি হচ্ছে ১৪.২ লিটার।

Suzuki Samurai 150 বাইকে কোন ধরণের ব্রেক ব্যবহার করা হয়েছে?

Suzuki Samurai 150 বাইকের সামনে সিঙ্গেল ডিস্ক ব্রেক ও পেছনে ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। 

Suzuki Access 125 স্কুটারের দাম কতো?

বর্তমানে বাংলাদেশের মার্কেটে Suzuki Access 125 স্কুটার ১,৪০,০০০ টাকায় পাওয়া যাচ্ছে।

Suzuki Gixxer Double Disc Edition বাইকের দাম কতো?

বর্তমানে Suzuki Gixxer Double Disc Edition বাইকটি বাংলাদেশে ২,০০,০০০ টাকায় পাওয়া যাচ্ছে।

Similar Advices

Buy New Bikesbikroy
golf kart 2024 for Sale

golf kart 2024

0 km
verified MEMBER
Tk 1,156,000
10 hours ago
atv bike 200cc 2024 for Sale

atv bike 200cc 2024

0 km
verified MEMBER
Tk 330,000
10 hours ago
Golf kart 2023 for Sale

Golf kart 2023

0 km
verified MEMBER
Tk 625,000
10 hours ago
Golf kart 6 seater 2024 for Sale

Golf kart 6 seater 2024

0 km
verified MEMBER
Tk 1,156,000
10 hours ago
Bajaj Discover 125 . 2019 for Sale

Bajaj Discover 125 . 2019

40,000 km
MEMBER
Tk 50,000
12 hours ago
Buy Used Bikesbikroy
Suzuki Gixxer super fresh 2016 for Sale

Suzuki Gixxer super fresh 2016

28,000 km
MEMBER
Tk 124,000
1 week ago
TVS Apache RTR 4v সুপার ফ্রেশ 2018 for Sale

TVS Apache RTR 4v সুপার ফ্রেশ 2018

42,000 km
verified MEMBER
Tk 140,000
3 minutes ago
Suzuki Gixxer নাইস কন্ডিশন 2018 for Sale

Suzuki Gixxer নাইস কন্ডিশন 2018

24,000 km
verified MEMBER
Tk 140,000
12 minutes ago
Yamaha FZS Fi v2 exchange possi 2019 for Sale

Yamaha FZS Fi v2 exchange possi 2019

28,500 km
verified MEMBER
Tk 169,000
14 minutes ago
+ Post an ad on Bikroy