Suzuki Gixxer Double Disc Edition রিভিউ – দাম ও ফিচারসমূহ

01 Jan, 2024
Suzuki Gixxer Double Disc Edition রিভিউ – দাম ও ফিচারসমূহ

বিশ্বের সুবিখ্যাত মোটরসাইকেল ম্যানুফ্যাকচার কোম্পানিগুলোর মধ্যে সুজুকি অন্যতম একটি। পুরো বিশ্বে তারা তাদের ম্যানুফ্যাকচার করা বাইকগুলোর জন্য যথেষ্ট সুনাম অর্জন করেছে। এর পেছনে মূল কারণ হলো, সুজুকি সব সময় রাইডারদের সাধ্যের মধ্যে সব সুবিধা দেওয়ার চেষ্টা করে।

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশনও এর ব্যতিক্রম নয়। কম বাজেটে ওমন প্রিমিয়াম লুক এবং ফিচারের কারণেই মূলত সুজুকি জিক্সার ডাবল ডিস্ক এতো জনপ্রিয়তা লাভ করেছে। 

সুজুকির ১৫০ সিসির এই বাইকে দেওয়া হয়েছে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার কুল্ড কার্ব্যুরেটেড ইঞ্জিন। স্মুথ ট্রান্সমিশনের জন্য এতে রয়েছে ৫-স্পিড গিয়ারবক্স এবং ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ।

বাইকটির ১২ লিটারের ফুয়েল ট্যাংকটি এর বডি ডিজাইনের সাথে বেশ সামঞ্জস্যপূর্ণ ভাবে সেট করা হয়েছে। এতে বাইকটি যেমন স্টাইলিশ দেখায় ঠিক তেমন লং ট্যুরের জন্য একে উপযোগী করে তোলে।

বাইকটির হেডলাইট এবং টেইল লাইট হ্যালোজেন এবং ইন্ডিকেটরটি এলইডি। এই লাইট সেটাআপটি আরেকটু আপগ্রেটেড করলে ভালো হতো। 

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন এই সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় লাইট ওয়েটের হওয়ায় শহরের রাস্তায় সহজেই এটি রাইড করা যাবে তবে সিট হাইট কিছুটা বেশি তাই শর্ট হাইটের রাইডারদের কাছে এটি কন্ট্রোল করা কিছুটা কঠিন হতে পারে।

এছাড়া এই বাইকের ইন্সট্রুমেন্ট প্যানেলটি সম্পূর্ণ ডিজিটাল এবং এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি। বাইকটি বর্তমানে চারটি আকর্ষণীয় রঙে বাজারে পাওয়া যাচ্ছে। এই দুটি কালার হলো, মেটালিক ট্রিটন ব্লু, গ্লাস স্পার্কল ব্ল্যাক, পার্ল রেড এবং হোয়াইট।

এই ছিলো সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন ফিচার সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা। সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন রিভিউ সম্পর্কে বিস্তারিত জানতে যাথেই থাকুন। 

Suzuki Gixxer Double Disc Edition রিভিউ -বাইকটির বিস্তারিত বিবরণ

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন রিভিউ-এর নিচের অংশে এই বাইকের প্রতিটি অংশ সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করেছি যেনো আপনারা সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন ফিচার, স্পেসিফিকেশন এবং বাইকটি কাদের জন্য ভালো ইত্যাদি সঠিকভাবে জানতে পারেন।

বডি ডিজাইন

সুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশনের এই বাইকের মূল আকর্ষণ হলো এর দুর্দান্ত স্টাইলিশ লুক।বাইক পছন্দ করার ক্ষেত্রে ইয়াং জেনারেশনের কাছে যা একটি মুখ্য বিষয়। 

রাইডিং কমফোর্টের জন্য এতে দেওয়া হয়েছে পাইপ হ্যন্ডেলবার এবং ডিজিটাল ইন্সটুমেন্ট ক্লাস্টার। যেখানে রাইডার দরকারি সব তথ্য দেখতে পারবেন। এই বাইকের ফুয়েল ট্যাঙ্কটি আগের এডিশনের তুলনায় বেশ বড়, যার ধারণ ক্ষমতা ১২ লিটার। 

এই বাইকের সামনের লুকটি আগের এডিশনের থেকে স্টাইলিশ এবং অ্যাগ্রেসিভ। বাইকটির ডুয়েল পোর্ট এক্সস্টটির কারণে এটি এজি ডিজাইন পেয়েছে। এই নতুন ডাবল ডিস্ক এডিশন অত্যন্ত আকর্ষণীয় এবং নজরকাড়া ডিজাইনের হওয়ায় এটি যে কোনো মানুষের মন জয় করতে পারবে।

বাইকটির ওভারঅল বডির দৈর্ঘ্য ২০৫০ মিমি, প্রস্থ ৭৮৫ মিমি, উচ্চতা ১০৩০ মিমি। বাইকটির হুইলবেইজ ১৩৩০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি। বাইকটির সিট হাইট ৭৯০ মিমি।

বাইকের সামনে রয়েছে হ্যালোজেন হেডলাইট যার পারফর্ম্যান্স খুব একটা সন্তোষজনক নয়। তাই রাতে এই লাইটের সাথে রাইডিং খুব একটা সুবিধার নাও হতে পারে। বাইকটির ওভারঅল বডির ওজন ১৩৫ কেজি, অর্থাৎ বাইকটি যথেষ্ট হালকা।

যেহেতু সুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশনটিকে একটি নেকেড স্পোর্টস লুক দেওয়ার চেষ্টা করা হয়েছে তাই এর সিটিং স্টাইলটাও কিছুটা স্পোর্টি বাইকগুলোর মতোই। এতে রয়েছে একটি সিঙ্গেল সিট এবং এর ফুড পেগটিও কিছুটা স্পোর্টি স্টাইলে যুক্ত করা।

ইঞ্জিন

শুধু বডি ডিজাইন নয় সুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন, এই বাইকের ইঞ্জিন পারফর্ম্যান্সও দুর্দান্ত। এই বাইকে রয়েছে একটি ১৫০ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন, যেটি ৪ স্ট্রোক, ২ ভাল্ভ এবং সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট। ইঞ্জিনটিতে রয়েছে ফুয়েল ইঞ্জেকশন সিস্টেম যা ৮০০০ আরপিএম এ ১৪.৬ বিএইচপি ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং.৬০০০ আরপিএম এ ১৪ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে।

এই বাইকের ইঞ্জিন বেশ রিফাইন্ড এবং বাইকটির বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৬ মিমি এবং ৬২.৯ মিমি।

বাইকটি প্রতি ঘণ্টায় প্রায় ১২০ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪০ কিমি মাইলেজ দিতে পারে। সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন দাম হিসেবে এমন মাইলেজ এবং টপ স্পিড অনেক রাইডারেরই পছন্দের কারণ।

এছাড়াও বাইকটিতে ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম এবং একটি ৫-স্পিড গিয়ারবক্স সংযুক্ত রয়েছে।

ব্রেক ও টায়ার

সুজুকি জিক্সরের এই এডিশনে ব্যবহার করা হয়েছে ডাবল ডিস্ক ব্রেকিং সিস্টেম। যা সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন ফিচার-এর সাথে একটি ভিন্ন মাত্রা যোগ করেছে। বাইকটির সামনের চাকায় সংযুক্ত করা হয়েছে ২৬৬ মিমি এর ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ২৪০ মিমি এর ডিস্ক ব্রেক।

সুজুকি জিক্সরের এই এডিশনের টায়ারগুলো তুলনামূলকভাবে এই সেগমেন্টের অন্যান্য বাইকের থেকে চিকন বলা চলে। বাইকটির সামনের দিকে ১০০/৮০-১৭ সাইজের টায়ার এবং পেছনের দিকে ১৪০/৬০- আর ১৭ সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে। উভয়ই অ্যালয় হুইল সহ টিউবলেস টায়ার

সাসপেনশন

সুজুকি ব্র্যান্ডের এই বাইকটির সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে সুইং আর্ম মোনো সাসপেনশন। এই সাসপেনশনের ফিডব্যাক বেশ ভালো যার ফলে ভাঙ্গা রাস্তায় স্বাছন্দ্যে চালানো যায়।

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন রিভিউ -এর এই পর্যায়ে আমরা এই বাইক কাদের জন্য ভালো হবে সে সম্পর্কে জেনে নিবো।

Suzuki Gixxer Double Disc Edition বাইকটি কাদের জন্য ভালো

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন রিভিউ থেকে ইতোমধ্যে বাইকটি সম্পর্কে আপনারা ধারণা পেয়ে গেছেন। সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন দাম যেহেতু যথেষ্ট পকেট-ফ্রেন্ডলি তাই বাইকটি নির্দ্বিধায় যারা প্রতিদিন অফিসে বা ব্যবসায়ের কাজে যাতায়াত করেন, তাদের জন্য শতভাগ উপযোগী হবে। এছাড়াও বাইকটির লুক স্পোর্টি ভাইব দেওয়ায় বলা যায় বাইকটি ইউনিভার্সিটি স্টুডেন্টসদের জন্যেও পছন্দের কেন্দ্রবিন্দু হবে। অপরদিকে, মাইলেজ এবং টপ স্পিড ভালো হওয়ায় হাইওয়েতে রাইডিং এর জন্যও বেশ ভালো একটি অপশন হতে পারে।

আশা করি, আমাদের এই সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন রিভিউ, বাইকটি সম্পর্কে আপনাকে একটি সার্বিক ধারণা দিতে পেরেছে। Suzuki Gixxer Double Disc Edition রিভিউ-এর মতো এমন আরো অনেক বাইকের রিভিউ পেতে আমাদের সাথেই থাকুন।

Suzuki Gixxer Double Disc Edition Price in Bangladesh বাংলাদেশে Suzuki Gixxer Double Disc Edition এর দাম

বাংলাদেশে Suzuki Gixxer Double Disc Edition এর অফিসিয়াল দাম ৳199,950। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Suzuki Gixxer 2023 এর দাম BDT 235,317.

Suzuki Gixxer Double Disc Edition Pros সুবিধা

  • অসাধারণ ডিজাইন
  • দুর্দান্ত পারফর্ম্যান্স
  • স্টাইলিশ ডুয়াল পোর্ট এক্সস্ট

Suzuki Gixxer Double Disc Edition Cons অসুবিধা

  • ব্রেকিং সিস্টেম কিছুটা উন্নত হতে পারতো
  • এবিএস যুক্ত করার অপশন নেই

Suzuki Gixxer Double Disc Edition রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

8.5

Out of 10

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন রিভিউ থেকে আপনারা দেখেছেন ১৫০ সিসির সুজুকির এই বাইক সাশ্রয়ী মূল্যের পাশাপাশি দুর্দান্ত পারফর্ম্যান্স দিতে সক্ষম। সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন দাম, ফিচার, বডি ডিজাইন এবং ওভারঅল পারফরম্যান্স সকল দিক বিবেচনা করলে বলা যায় এটি যথেষ্ট ভালো এবং প্রশংসনীয় একটি স্ট্যান্ডার্ড বাইক। ব্রেকিং সিস্টেম ছাড়া এই দামে ১৫০ সিসি সেগমেন্টের এমন বাইক বাংলাদেশের মোটরসাইকেল বাজারের একটি অন্যতম আকর্ষণ।

The Suzuki Gixxer Double Disc Edition is a stylish and powerful bike that offers an excellent riding experience. With its impressive specifications and sleek design, this bike is sure to attract attention on the road.

Powered by a 154.9cc, 4-stroke, 1-cylinder, air-cooled engine, the Gixxer Double Disc Edition delivers a maximum power of 14.6 Bhp at 8000 RPM and a maximum torque of 14 Nm at 6000 RPM. The bike’s engine is smooth and responsive, providing ample power for both city commutes and highway rides. The 5-speed gearbox ensures smooth gear shifts and allows for effortless acceleration.

In terms of fuel efficiency, the Gixxer Double Disc Edition offers a mileage of approximately 40 km/l, making it an economical choice for daily commuting. It also boasts a top speed of around 120 km/h, providing a thrilling experience for riders who enjoy speed.

The bike features a sturdy chassis and a telescopic front suspension, which provides stability and a comfortable ride on different terrains. The swing arm and Mono suspension at the rear further enhance the bike’s handling and ensure a smooth ride even on bumpy roads.

Safety is prioritised by including a single disc front brake and a disc brake at the rear, offering reliable stopping power. The bike’s lightweight construction, weighing 135 kg, makes it easy to manoeuvre and enhances its overall agility.

The Suzuki Gixxer Double Disc Edition also comes equipped with digital instruments, including a speedometer, odometer, and RPM meter, providing essential information to the rider. The handlebar is designed as a pipe handlebar, which offers a comfortable riding position and allows for better control.

Overall, the Suzuki Gixxer Double Disc Edition is a well-rounded bike that combines power, style, and efficiency. It is suitable for riders who seek a blend of performance and practicality in their daily commute.

Suzuki Gixxer Double Disc Edition Price in Bangladesh Suzuki Gixxer Double Disc Edition Price in Bangladesh

The official price of Suzuki Gixxer Double Disc Edition in Bangladesh is ৳199,950. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Suzuki Gixxer 2023 is BDT 235,317.

Suzuki Gixxer Double Disc Edition Video Review


01 Jan, 2024 - আমাদের আজকের Suzuki Gixxer Double Disc Edition রিভিউ-এ থাকছে এই বাইক সম্পর্কে যাবতীয় সকল গুরুত্বপূর্ণ তথ্যের বিস্তারিত আলোচনা। তাই বাইকটি সম্পর্কে জানতে রিভিউটি সম্পূর্ণ পড়ুন।

Suzuki Gixxer Double Disc Edition রিভিউ -সম্পর্কে জিজ্ঞাসা

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন বাইকটির বর্তমান মূল্য কত?

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন দাম বর্তমানে ১,৯৯,৯৫০ টাকা। এছাড়া ২০২৩ সালে বাংলাদেশে সুুজুকি জিক্সার বাইকের দাম সম্পর্কে সবসময় আপডেটেড থাকতে Bikroy-এ চোখ রাখুন।

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স কত?

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন একটি স্ট্যান্ডার্ড বাইক। বাইকটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে চেক করুন Suzuki Gixxer Double Disc Edition রিভিউ

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন বাইকটির টপ স্পিড কত?

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন বাইকটি প্রতি ঘণ্টায় প্রায় ১২০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন বাইকটির মাইলেজ কত?

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন বাইকটি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪০ কিমি মাইলেজ দিতে সক্ষম।

সুুজুকি জিক্সার ডাবল ডিস্ক এডিশন বাইকটি কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

সুজুকির এই বাইকটি বর্তমানে চারটি আকর্ষণীয় রঙে বাজারে পাওয়া যাচ্ছে। এই দুটি কালার হলো, মেটালিক ট্রিটন ব্লু, গ্লাস স্পার্কল ব্ল্যাক, পার্ল রেড এবং হোয়াইট।

Suzuki Gixxer Double Disc Edition Specifications

Model name Suzuki Gixxer Double Disc Edition
Type of bikeStandard
Type of engine4-Stroke, 1-cylinder, Air cooled
Engine power (cc) 154.9cc
Engine coolingAir Cooled
Max. Horse power14.6 Bhp @ 8000 RPM
Max torque14 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionSwing Arm, Mono Suspension
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size100/80-17
Rear tire size140/60R - 17
Tire typeTubeless
Overall length2050 mm
Overall height1,030 mm
Overall weight135 Kg
Wheelbase1330 mm
Overall width785 mm
Ground clearance160 mm
Fuel tank capacity12 Liters
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRancon Motorbikes Limited
Features,
Buy Suzuki Gixxer Double Disc Editionbikroy
Suzuki Gixxer , 2023 for Sale

Suzuki Gixxer , 2023

12,000 km
MEMBER
Tk 182,000
1 week ago
Suzuki Gixxer SF V4 Fi 155c 2024 for Sale

Suzuki Gixxer SF V4 Fi 155c 2024

4,210 km
verified MEMBER
verified
Tk 290,000
1 week ago
Suzuki Gixxer SD Mono Tone 2023 for Sale

Suzuki Gixxer SD Mono Tone 2023

9,000 km
verified MEMBER
Tk 178,000
1 day ago
Suzuki Gixxer Sf Fi Disc 2023 for Sale

Suzuki Gixxer Sf Fi Disc 2023

5,500 km
verified MEMBER
Tk 295,000
9 hours ago
Suzuki Gixxer Monotone yellow 2023 for Sale

Suzuki Gixxer Monotone yellow 2023

5,064 km
verified MEMBER
verified
Tk 185,000
10 hours ago
Buy Other Bikesbikroy
Runner Bullet একদম ফ্রেশ 2022 for Sale

Runner Bullet একদম ফ্রেশ 2022

26,000 km
verified MEMBER
Tk 95,000
35 seconds ago
Hero Thriller DD fi abs ReD 2023 for Sale

Hero Thriller DD fi abs ReD 2023

10,123 km
verified MEMBER
verified
Tk 145,000
2 minutes ago
TVS Apache RTR . 2012 for Sale

TVS Apache RTR . 2012

38 km
MEMBER
Tk 60,000
2 weeks ago
Yamaha FZS F2Fi Double Disk 2022 for Sale

Yamaha FZS F2Fi Double Disk 2022

7,800 km
verified MEMBER
Tk 198,000
15 minutes ago
Hero Hunk . 2008 for Sale

Hero Hunk . 2008

100,000 km
MEMBER
Tk 65,000
16 minutes ago
+ Post an ad on Bikroy