মহিলাদের জন্য ৫টি সেরা মোটরসাইকেল রেইন গিয়ার

30 Oct, 2023   
মহিলাদের জন্য ৫টি সেরা মোটরসাইকেল রেইন গিয়ার

বৃষ্টির মাঝে বাইক চালানো বেশ কষ্টসাধ্য একটি কাজ। বিশেষ করে বর্ষাকালে যখন দিনভর বৃষ্টি হচ্ছে তখন তো আর সারাদিন ঘরে বসে থাকা যায় না। বৃষ্টির মাঝে বের হতে চাইলে প্রয়োজন চমৎকার রেইন গিয়ার। বৃষ্টির মাঝে রেইন গিয়ার পরে বের হলে আপনাকে অযথা কোথাও সময় নষ্ট করতে হবে না, বরং বৃষ্টির মাঝেই আস্তে আস্তে নিজের গন্তব্যে পৌছে যেতে পারবেন। তাই আজকের লেখায় সেরা কিছু মহিলাদের মোটরসাইকেল রেইন গিয়ার সম্পর্কে আপনাদের জানানোর চেষ্টা করবো। 

১। ওম্যান’স হারলে-ডেভিডসন অরেঞ্জ হাই-ভিস রেইন স্যুট

হারলে-ডেভিডসনের প্রোডাক্ট মানেই হাই কোয়ালিটি। তাদের অন্যসব প্রোডাক্টের মতো এটিও বেশ হাই কোয়ালিটির একটি রেইন স্যুট। লার্জ সাইজ কিনে নিলে এর নিচে বেশ সহজেই আপনি জ্যাকেট ও প্যান্ট পরে নিতে পারবেন। আবার বৃষ্টি থেমে যাওয়ার পর এটি ক্যারি করতেও আপনাকে বেশি বেগ পোহাতে হবে না। 

সাইজে বেশ কমপ্যাক্ট হওয়ার কারণে এটি আপনি বেশ সহজেই আপনার স্যাডেল ব্যাগ বা টেইল ব্যাগে ক্যারি করতে পারবেন। আর রেইন স্যুটটির সাথে আলাদা আলাদা একটি ওয়াটারপ্রুফ ব্যাগ তো থাকছেই। 

স্যুটের বাইরের অংশে থাকছে দুইটি পকেট। আর পরা বা খোলার জন্য থাকছে ডাবল জিপার সিস্টেম, অর্থাৎ বাইক চালানোর সময় আপনার সুবিধা মতো যেভাবে ইচ্ছা এটি খুলে ফেলতে পারবেন। 

হাতের কব্জির অংশে আছে ইলাস্টিক এবং তার উপর একটি টাইটনিং স্ট্র্যাপ। অর্থাৎ, হাতের অংশে কোনো ধরণের অস্বস্তি অনুভব করতে হবে না। 

প্যান্টের কোমরের অংশে ও পায়ের অংশেও থাকছে ইলাস্টিক। তাই এটি মহিলাদের সবচেয়ে কমফোর্টেবল মোটরসাইকেল রেইন গিয়ারগুলোর মাঝে একটি। 

২। ট্যুর মাস্টার ওম্যান’স রেইন স্যুট 

এই স্যুটের জ্যাকেট ও প্যান্ট ওয়াটারপ্রুফ নাইলন শেল দ্বারা তৈরি। তাই অন্যান্য রেইন স্যুটের তুলনায় এটি ওজনে বেশ হালকা। আবার নাইলন শেলের মধ্য দিয়ে বেশ সহজেই বায়ু চলাচল করতে পারে। তাই বৃষ্টি থেমে গেলেও এটি পরে থাকতে পারবেন, অতিরিক্ত গরমে সেদ্ধ হতে হবে না। 

আবার বগলের নিচে জিপার থাকছে, তাই গরম লাগলে সেই জিপার খুলে রাখতে পারবেন। এই জ্যাকেটটি’ও আপনি অন্য কোনো জ্যাকেটের উপর পরতে পারবেন, শুধু সাইজে কিছুটা বড় কিনে নিলেই হবে। 

ছোট জিনিস ক্যারি করার জন্য জ্যাকেট ও প্যান্টে থাকছে একাধিক পকেট। এর পাশাপাশি প্যান্টের নিচের দিকে চেইন সিস্টেম রয়েছে, তাই চাইলে নিজের ইচ্ছানুযায়ী ফিট করে নিতে পারবেন। আর এই স্যুটের সাথে কোম্পানী একটি ওয়াটারপ্রুফ ব্যাগ দিয়ে দিবে। তবে প্রথম স্যুটের তুলনায় এটি সাইজে কিছুটা বড়। তবে এটি সেরা মোটরসাইকেল রেইন গিয়ারগুলোর মাঝে নিঃসন্দেহে একটি।

৩। জন ডিয়্যির ইউনিসেন্স হাই ভিজিবিলিটি আনসি ক্লাস ৩ রেইন স্যুট জ্যাকেট

আপনার যদি রাতে বাইক চালাতে হয় তাহলে এই স্যুটটি আপনার জন্য। এটি হাইলি-রেফলেক্টিভ ম্যাটারিয়াল দিয়ে তৈরি করা হয়েছে, তাই রাতের আলোতেও বেশ ভালোভাবে ভিজিবল থাকে এটি। এটি মূলত একটি ইউনিসেক্স জ্যাকেট। 

এই জ্যাকেটের ম্যাটারিয়াল বেশ ডিউরেবল এবং রাইডারদের গরম থাকতে সাহায্য করে। আবার জ্যাকেটের সামনে একটি স্টর্ম ফ্ল্যাপ থাকবে, তাই কোনোভাবেই বৃষ্টির পানির সংস্পর্শে আসার সম্ভাবনা নেই। 

৪। রেইনস্যুট উইথ অ্যাটিচিউড ফ্রম হারলে-ডেভিডসন

হারলে-ডেভিডসন কোম্পানীর আরো একটি আকর্ষনীয় রেইন স্যুট এটি। এর বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে এই যে এই স্যুটে বিশেষ হলোগ্রাম ইফেক্ট ব্যবহার করা হয়েছে, যার কারণে এর রঙ কখনো বেগুনী আবার কখনো নীল দেখা যায়। 

পুরো স্যুটটি নাইলন দ্বারা তৈরি এবং হুক ও লুপ ক্লোজার সিস্টেমের জিপার রয়েছে। প্যান্টের ভেতর এক ধরণের হিট-শিল্ড ব্যবহার করা হয়েছে, তাই অতিরিক্ত গরম অনুভব করার কোনো সম্ভাবনা নেই। আবার এই স্যুটের সাথে একটি ম্যাচিং হেলমেট’ও পেয়ে যাবেন। 

৫। ফ্রগ টগ’স ওম্যান’স ক্লাসিক অল-পারপাস ওয়াটারপ্রুফ ব্রিদেবল রেইন স্যুট

এই স্যুটটি শতভাগ পলিপ্রপেলিন দ্বারা তৈরি। সামনে থাকছে একটি জিপার ক্লোজার সিস্টেম। যেহেতু পলিপ্রপেলিন দ্বারা তৈরি, তাই সহজেই এটি ওয়াশিং মেশিন দিয়ে ক্লিন করা যাবে। 

জ্যাকেটের হুড সম্পূর্ণ অ্যাডযাস্টেবল ও রিমুভেবল। জিপারের উপর থাকছে একটি স্টর্ম ফ্ল্যাপ ও হাতার অংশে থাকছে ইলাস্টিক। তাই এই স্যুট পরে চলাচল করতে কোনো ধরণের সমস্যা ফেইস করতে হবে না। 

প্যান্টের কোমর ও পায়ের অংশ পুরোপুরি অ্যাডযাস্টেবল। তাই কিছুটা বড় সাইজ কিনলেও নিজের ইচ্ছানুযায়ী ফিট করে নিতে পারবেন। তবে প্যান্টে থাকছে না কোনো পকেট। 

পুরো স্যুটটি ওজনে বেশ হালকা ও কমপ্যাক্ট হওয়ায় ব্যাকপ্যাকে ক্যারি করতে কোনো সমস্যা ফেস করতে হবে না। আর এটি এই লিস্টের সবচেয়ে অ্যাফোর্ডেবল মোটরসাইকেল রেইন গিয়ার। 

পরিসংহার

আপনার নিকটস্থ কোনো বাইক অ্যাক্সেসরিজ শপে গেলেই এই চমৎকার রেইন স্যুটগুলো পেয়ে যাবেন। প্রয়োজনে অ্যামাজন বা আলিবাবা থেকেই আনিয়ে নিতে পারবেন। তবে আপনাকে আগেই ঠিক করে নিতে হবে যে আপনার রেইন স্যুট নাকি রেইন কোট প্রয়োজন। নিজের কনফিউশান ক্লিয়ার করতে চাইলে ব্লগটি পড়ে নিতে পারবেন। 

Are you also struggling to ride your bike in this rainy season? Say no more! Let us show you the 5 best motorcycle rain gear for women. These rain gears are of high quality, built from good quality, and will serve you for a very long time. 

  • Women’s Harley-Davidson Orange Hi-Vis Rain Suit

This rain gear is very compact, so you can easily carry it in your backpack. They will also provide you with an extra waterproof bag for the rain suit. There are two pockets on the suit, and you will find a double zipper system so that you can use it very comfortably. 

  • Tour Master Women’s Rain Suit

This suit is completely made from waterproof nylon. So, this one is very lightweight compared to other suits. This also allows for good breathability as well. You will get a zipper in the under-arm section for better ventilation. You can wear this suit on top of your regular clothes as well. 

  • John Deere Unisex High Visibility ANSI Class III Rain Suit Jacket

This is an unisex product. But we like it for women who need to ride the bike at night. This suit is made from highly reflective material, which allows for higher visibility at night, even from a distance. On top of that, this material is very lightweight and durable. 

  • Rainsuit With Attitude from Harley-Davidson

This is another fine product of the Harley-Davidson company. This one is special as it uses a special hologram effect to change its color from purple to blue at times. This suit is also made from nylon, and there is a hook and loop closure system for ease of use. There is a heat shield inside the pants so that you won’t feel too warm. 

  • FROGG TOGGS Women’s Classic All-Purpose Waterproof Breathable Rain Suit

This suit is made from polypropylene with a zipper closure system at the front. You can wash this using a washing machine. The hood is completely adjustable and removable. There is a storm flap above the zipper, and you will find elastic on the calves. The suit is very compact and lightweight, so you won’t face any difficulties carrying it. 

Conclusion 

You can easily find these rain gears at your local motorcycle accessories shop. You can also order them from Amazon or Alibaba. These suits are a bit costly compared to local suits, but they will make sure to serve you for a very long time. 

গ্রাহকদের কিছু নিয়মিত জিজ্ঞাসা

কিভাবে ভালো রেইন গিয়ার সিলেক্ট করবো?

স্পেসিফিক কিছু বৈশিষ্ট্য দেখে রেইন গিয়ার ক্রয় করা উচিত যেমন – ওয়াটারপ্রুফ, সিলড জিপার, হিট কন্ট্রোল, পকেটের সংখ্যা, পরিবহনের সুবিধা ইত্যাদি।

কোন সাইজের রেইন গিয়ার ক্রয় করা উচিত?

আপনাকে সবসময় আপনার নরমাল কাপড়ের এক বা দুই সাইজ বড় রেইন গিয়ার ক্রয় করতে হবে। এতে করে আপনি রেইন গিয়ারের নিচে অন্য কাপড় পরতে পারবেন।

মোটরসাইকেলের কোথায় রেইন গিয়ার বহন করা যাবে?

মোটরসাইকেল রেইন গিয়ার ভাজ করে আপনার ব্যাকপ্যাক বা ট্যাঙ্ক ব্যাগে বহন করতে পারবেন।

মোটরসাইকেল রেইন গিয়ার কি ওয়াশ করা যায়?

এটা নির্ভর করে যে কোন ধরণের ম্যাটারিয়াল দিয়ে রেইন গিয়ারটি তৈরি করা হয়েছে। সাধারণত বেশিরভাগ রেইন গিয়ার সহজেই ওয়াশ করা যায়, তবে ওয়াশিং মেশিন দিয়ে ওয়াশ না করাই ভালো।

রেইন গিয়ার কতদিন পর্যন্ত ব্যবহার করা যায়?

ভালো ম্যাটারিয়ালের রেইন গিয়ার খুব সুহজে ৫-১০ বছর ব্যবহার করা যাবে।

Similar Advices

Buy New Bikesbikroy
Dayang AD-80s 2012 for Sale

Dayang AD-80s 2012

20,000 km
MEMBER
Tk 33,000
1 day ago
Runner Freedom F100-6A 2023 for Sale

Runner Freedom F100-6A 2023

0 km
verified MEMBER
verified
Tk 77,900
2 days ago
Honda SP125 2024 for Sale

Honda SP125 2024

320 km
MEMBER
Tk 175,000
2 days ago
TVS Apache RTR 2021 for Sale

TVS Apache RTR 2021

25,600 km
verified MEMBER
verified
Tk 122,000
3 days ago
Suzuki . 2022 for Sale

Suzuki . 2022

14,000 km
MEMBER
Tk 237,000
3 days ago
Buy Used Bikesbikroy
Hero Splendor 50603 2016 for Sale

Hero Splendor 50603 2016

56,235 km
MEMBER
Tk 53,000
38 minutes ago
Yamaha FZ First Owner 2021 for Sale

Yamaha FZ First Owner 2021

32,147 km
verified MEMBER
verified
Tk 175,000
1 hour ago
Yamaha FZ 100% Untouch engine 2019 for Sale

Yamaha FZ 100% Untouch engine 2019

19,245 km
verified MEMBER
verified
Tk 162
1 hour ago
Yamaha FZS v2 Fi DD Super fresh 2019 for Sale

Yamaha FZS v2 Fi DD Super fresh 2019

20,142 km
verified MEMBER
verified
Tk 162,000
1 hour ago
মটিফাই 2024 for Sale

মটিফাই 2024

1,000 km
MEMBER
Tk 27,000
1 hour ago
+ Post an ad on Bikroy