Bajaj Pulsar Ns 160 Twin Disc Abs: ফিচার এবং বিস্তারিত আলোচনা

21 Aug, 2023
Bajaj Pulsar Ns 160 Twin Disc Abs: ফিচার এবং বিস্তারিত আলোচনা

Bajaj Pulsar NS 160 Twin Disc ABS বাইকটি Bajaj ব্র্যান্ডের অন্যতম সেরা একটি মোটরসাইকেল। পালসার বাংলাদেশে অন্যতম জনপ্রিয় এবং বহুল বিক্রিত একটি বাইক। এই বাইকগুলো মূলত স্পোর্টস-কমিউটার টাইপ হয়ে থাকে। বাজার বিশ্লেষণ করে বাজাজ, পালসার এনএস ১৬০-এর বেশ কয়েকটি সংস্করণ বাজারে এনেছে। এই ব্লগে Bajaj Pulsar NS 160 Twin Disc ABS রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

পালসার এনএস ১৬০ টুইন ডিস্ক এবিএস বাইকটির স্পোর্টি লুক, মাস্কুলার শেপ এবং ওভারঅল পারফরম্যান্স এটিকে গ্রাহক জনপ্রিয়তার শীর্ষে রেখেছে। এটি একটি গতিময় বাইক, তাই আপনি রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন।

Bajaj Pulsar NS 160 Twin Disc ABS

পালসার এনএস ১৬০ টুইন ডিস্ক এবিএস, ১৬০ সিসি সেগমেন্টের মধ্যে অন্যতম জনপ্রিয় একটি বাইক। এটিতে ডিজিটাল টুইন স্পার্ক ডিটিএস-আই (DTS-i) ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এছাড়াও ভালো পারফরম্যান্সের জন্য EFI ইঞ্জিন, সিঙ্গেল-চ্যানেল এবিএস এবং টুইন-ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। বাইকটিতে ফুয়েল ইফিসিয়েন্সি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, আপনি এভারেজ ৪০ কিমি/লিটার মাইলেজ পাবেন। এটি একটি দুর্দান্ত স্পোর্টস বাইক, আপনি ১৩৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

স্মুথ স্টপিং পাওয়ার এবং নিরাপত্তার জন্য এটিতে ABS (এন্টি-লক ব্রেকিং সিস্টেম) সহ একটি টুইন-ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটির মাস্কুলার জ্বালানি ট্যাঙ্ক, গর্জিয়াস হেডল্যাম্প ডিজাইন এবং স্টাইলিশ স্প্লিট-সিটিং পজিশন আপনাকে মুগ্ধ করবে। এখানে বাজাজ পালসার এনএস ১৬০ টুইন ডিস্ক এবিএস রিভিউ, ফিচারস, ভালো-মন্দ দিক, আরো বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন 

Bajaj Pulsar NS 160 Twin Disc ABS বাইকটির অন্যতম প্রধান বৈশিষ্ট্য হল এটির অসাধারণ ব্রেকিং সিস্টেম। এখানে এন্টি-লক ব্রেকিং সিস্টেমের সাথে টুইন ডিস্ক সেটআপ রয়েছে। এছাড়াও স্মুথ রাইডিং নিশ্চিতের জন্য নাইট্রোক্স মনো-শক অবসরবার সাসপেনশন ব্যবহার করা হয়েছে।

বাইকটির জ্বালানি ট্যাংক বেশ বড়, ধারণ ক্ষমতা ১২ লিটার এবং এছাড়াও ২.৪ লিটার জ্বালানি রিজার্ভ ক্ষমতা রয়েছে। স্প্লিট সিট এবং স্টাইলিশ পিলিয়ন গ্র্যাব রেল বাইকটিকে একটি দুর্দান্ত এগ্রেসিভ লুক দেয়। বাইকটির ডিক্যালস ডিজাইন এটির স্পোর্টি লুক আরো বাড়িয়ে দিয়েছে। ওভারঅল বাজাজ পালসার এনএস ১৬০ টুইন ডিস্ক এবিএস ফিচার আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স 

বাইকটিতে ১৬০.৩ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, এবং ৪-স্ট্রোক। এই ইঞ্জিন ৮৫০০ আরপিএমে ১৫.৫ পিএস সর্বোচ্চ পাওয়ার প্রডিউস করতে পারে এবং ৬৫০০ আরপিএমে ১৪.৬ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। বাইকটিতে ডিজিটাল টুইন স্পার্ক ৪-ভাল্ভ ইগনিশন (DTS-i) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা কম্বুশন এবং ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায়, নির্গমন হ্রাস করে এবং ওভারঅল পারফরম্যান্স উন্নত করে। ইঞ্জিনটি একটি ৫-স্পিড গিয়ার ট্রান্সমিশন নিয়ে গঠিত। বাইকারদের বাজাজ পালসার এনএস ১৬০ টুইন ডিস্ক এবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন 

বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০১৭ মিমি, ৮০৩.৫ মিমি, এবং ১০৬০ মিমি। এছাড়াও, বাইকটিতে ১৩৭২ মিমি এর হুইলবেস রয়েছে, যা এটিকে কর্নারিং-এ স্ট্যাবল রাখে। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭৭ মিমি, যা বাংলাদেশের রাস্তার যেকোনো স্পিড-ব্রেকার অতিক্রম করার জন্য যথেষ্ট।

বাইকটির জ্বালানি ট্যাংকের ধারণ ক্ষমতা বেশ ভালো, যা দীর্ঘ ভ্রমণের জন্য আদর্শ। এটি বেশ ভারি বাইক, টোটাল ওজন ১৪৮ কেজি, যা এটিকে উচ্চ গতিতে স্ট্যাবল রাখে। বাইকারদের Bajaj Pulsar NS 160 Twin Disc ABS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন 

বাইকটিতে টুইন-ডিস্ক সিঙ্গেল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে যা স্বয়ংক্রিয়ভাবে চাকার উপর ব্রেক চাপ কমিয়ে দেয়। সামনের ডিস্ক ব্রেকে এবিএস রয়েছে। এই সিস্টেমটি ইমার্জেন্সি ব্রেকিংয়ের সময় চাকা লক হতে দেয় না, তাই রাইডারের নিয়ন্ত্রণ হারানোর সম্ভাবনা কমে যায়।

বাইকটির সামনে এন্টি-ফ্রিকশন বুশ টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। পিছনে ক্যানিস্টারের সঙ্গে নাইট্রোক্স মনো-শক সাসপেনশন রয়েছে। বাইকটিতে প্রেসড স্টিল পেরিমিটার ফ্রেম-টাইপ চেসিস ইনস্টল করা হয়েছে। বাইকারদের বাজাজ পালসার এনএস ১৬০ টুইন ডিস্ক এবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেমে খুবই সন্তুষ্ট।

হুইল এবং টায়ার 

বাইকটির টায়ার টিউবলেস এবং বেশ মোটা। হুইল বেশ বড় এবং অ্যালয় ধরণের। সামনের চাকায় ৯০/৯০ – ১৭, ৪৯ পি সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১২০/৮০ – ১৭, ৬১ পি সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। বাইকারদের Bajaj Pulsar NS 160 Twin Disc ABS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড 

বাইকারদের বাজাজ পালসার এনএস ১৬০ টুইন ডিস্ক এবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির ডিজিটাল টুইন স্পার্ক ইগনিশন এবং ইলেক্ট্রনিক ফুয়েল ইনজেকশন প্রযুক্তি এটির ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায়। বাইকটির এভারেজ মাইলেজ ৪০ কিমি/লিটার। স্পোর্টস বাইক হিসেবে স্পিডও অনেক ভালো, প্রায় ১৩৫ কিমি/আওয়ার। বাজাজ পালসার এনএস ১৬০ টুইন ডিস্ক এবিএস দাম অনুযায়ী এই মাইলেজ এবং স্পিড যথেষ্ট ভালো।

ইনস্ট্রুমেন্ট প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচারস 

বাইকারদের Bajaj Pulsar NS 160 Twin Disc ABS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইনস্ট্রুমেন্ট প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচারস নিয়ে মোটামুটি সন্তুষ্ট। বাইকটির ইন্সট্রুমেন্টাল ক্লাস্টার আধা-ডিজিটাল। বাইকটির ব্যাটারি বেশ পাওয়ারফুল, যা সকল ইলেকট্রিকাল সিস্টেম মেইনটেইন করতে পারে। ওভারঅল বাজাজ পালসার এনএস ১৬০ টুইন ডিস্ক এবিএস ফিচার অনুযায়ী ইনস্ট্রুমেন্ট প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচারস বেশ স্ট্যান্ডার্ড।

         (১) স্পিডোমিটার, ওডোমিটার, এবং ট্রিপ মিটার: ডিজিটাল

         (২) ট্যাকোমিটার, ফুয়েল গেজ এবং ইন্ডিকেটর সিগন্যাল: এনালগ

         (৩) ব্যাটারি টাইপ: এমএফ

         (৪) ব্যাটারি ভোল্টেজ: ১২ ভোল্ট

         (৫) হেড লাইট: হ্যালোজেন (১২ ভোল্ট)

         (৬) টেইল লাইট: এলইডি

         (৭) ইন্ডিকেটরস: হ্যালোজেন

Bajaj Pulsar NS 160 Twin Disc ABS Price in Bangladesh বাংলাদেশে Bajaj Pulsar NS 160 Twin Disc ABS এর দাম

বাংলাদেশে Bajaj Pulsar NS 160 Twin Disc ABS এর অফিসিয়াল দাম ৳210,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Bajaj Pulsar Ns Abs 2023 এর দাম BDT 130,000.

Bajaj Pulsar NS 160 Twin Disc ABS Pros সুবিধা

  • স্টাইলিশ ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিন
  • ডিজিটাল টুইন স্পার্ক ইগনিশন (DTS-i) প্রযুক্তি
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম সাথে ডুয়েল ডিস্ক ব্রেক
  • দুর্দান্ত স্পিড এবং মাইলেজ
  • পর্যাপ্ত গ্রাউন্ড ক্লিয়ারেন্স

Bajaj Pulsar NS 160 Twin Disc ABS Cons অসুবিধা

  • সিটিং পজিশনের উচ্চতা বেশি
  • হ্যালোজেন হেডলাইট

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

বাইকটি তরুণ প্রজন্ম এবং স্পিড লাভারদের টার্গেট করে বাজারে আনা হয়েছে। যাঁরা গতিময় বাইক চান সাথে গর্জিয়াস ডিজাইন, তাহলে এই বাইকটি তাদের জন্য বেস্ট অপশন। বাইকটি শিক্ষানবিশ বা যারা বাইক চালানো শিখছেন তাদের জন্য নয়।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্যের জানার জন্য ভিজিট করুন বাইকস গাইডে। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো বাজাজ বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ। 

The Bajaj Pulsar NS 160 Twin Disc ABS bike is one of the best motorcycles of Bajaj brand. It is one of the most popular and best selling bikes in Bangladesh in the 160 cc segment. It is a naked-sports type of bike. The bike’s sporty look, muscular shape and overall performance have made it a top customer favorite. It is a fast bike, so you will get a thrilling riding experience.

It is a gorgeous looking sports bike. A 160 cc powerful engine is used in the bike. It uses Digital Twin Spark DTS-i (DTS-i) engine. It also has an EFI engine, single-channel ABS and twin-disc brakes for better performance. It uses a twin-disc braking system with ABS (Anti-lock Braking System) for smooth stopping power and safety. The bike uses fuel efficiency technology; from which you will get an average mileage of 40 km/litre. It is a great sports bike, you can get a top speed of 135 km/hour. The bike’s muscular fuel tank, gorgeous headlamp design and stylish split-seating position will impress you.

One of the main features of the bike is its excellent braking system. There is a twin disc setup with an anti-lock braking system. Nitrox mono-shock independent suspension is also used to ensure smooth riding. The fuel tank of the bike is quite large, with a capacity of 12 liters and fuel reserve capacity of 2.4 liters. The split seat and stylish pillion grab rails give the bike a great aggressive look. The console panel of the bike consists of digital and analog. The decals design of the bike further enhances its sporty look. 

Bajaj Pulsar NS 160 Twin Disc ABS Price in Bangladesh Bajaj Pulsar NS 160 Twin Disc ABS Price in Bangladesh

The official price of Bajaj Pulsar NS 160 Twin Disc ABS in Bangladesh is ৳210,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Bajaj Pulsar Ns Abs 2023 is BDT 130,000.

Bajaj Pulsar NS 160 Twin Disc ABS Video Review


21 Aug, 2023 - Bajaj Pulsar NS 160 Twin Disc ABS একটি গর্জিয়াস লুকিং নেকেড স্পোর্টস বাইক। উন্নত ব্রেকিং সিস্টেম এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্সের সমন্বয়ে এটি দুর্দান্ত একটি বাইক।

Bajaj Pulsar NS 160 Twin Disc ABS Specifications

Model name Bajaj Pulsar NS 160 Twin Disc ABS
Type of bikeNaked Sports
Type of engine4 Stroke, 4 Valve Oil Cooled DTS-i Fuel Injection
Engine power (cc) 160.0cc
Engine coolingOil Cooled
Max. Horse power15.5 PS @ 9000 RPM
Max torque14.6 NM @ 7250 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed135 Kmph (Approx)
Front suspensionTelescopic with Anti
Rear suspension120mm wheel travel, Mono suspension with nitrox
Front brake typeDisc ABS
Front brake diameter260 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameter230 mm
Braking systemTwin Disc Single Channel ABS
Front tire size90/90 -17 49 P
Rear tire size120/80-17, 61P
Tire typeTubeless
Overall length2017 mm
Overall height1060 mm
Overall weight148 Kg
Wheelbase1372 mm
Overall width803.5 mm
Ground clearance177 mm
Fuel tank capacity12 Liters
Seat heightNo Info
Head lightH4 Blue Ti
IndicatorsHalogen
Tail lightLED
SpeedometerDigital
RPM meterAnalog
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchYes
Body colorsBurnt Red
Distributor/dealerUttara Motors Limited
Features, ,
Buy Bajaj Pulsar NS 160 Twin Disc ABSbikroy
Bajaj Pulsar NS ABS DUAL FI REG 2YER 2024 for Sale

Bajaj Pulsar NS ABS DUAL FI REG 2YER 2024

3,281 km
verified MEMBER
verified
Tk 320,000
1 week ago
Bajaj Pulsar NS ABS Fi 2020 for Sale

Bajaj Pulsar NS ABS Fi 2020

11,000 km
verified MEMBER
Tk 138,000
1 month ago
Buy Other Bikesbikroy
Bajaj Discover 100 2016 for Sale

Bajaj Discover 100 2016

35,000 km
MEMBER
Tk 65,000
3 minutes ago
Suzuki Gixxer DD 2019 for Sale

Suzuki Gixxer DD 2019

15,000 km
verified MEMBER
verified
Tk 155,000
6 minutes ago
Runner Bullet bike 2022 for Sale

Runner Bullet bike 2022

3,250 km
MEMBER
Tk 65,000
14 minutes ago
Bajaj Pulsar NS 160 dd 2020 for Sale

Bajaj Pulsar NS 160 dd 2020

35,000 km
verified MEMBER
verified
Tk 135,000
1 week ago
Yamaha R15 V3 Bs6 Indian 2020 for Sale

Yamaha R15 V3 Bs6 Indian 2020

24,000 km
verified MEMBER
verified
Tk 372,000
1 week ago
+ Post an ad on Bikroy