H Power Max Z রিভিউ – ১৫০ সিসির এই বাইকটির দাম ও ফিচার

20 Aug, 2023
H Power Max Z রিভিউ – ১৫০ সিসির এই বাইকটির দাম ও ফিচার

বাংলাদেশি আমদানিকারক ব্র্যান্ড এইচ পাওয়ার, চায়নায় উৎপাদিত বিভিন্ন ধরণের মোটরসাইকেল আমদানি করে এবং তাদের এইচ পাওয়ার ব্র্যান্ডের অধীনে সেগুলো বাজারজাত করে থাকে। সম্প্রতি তারা এমন কিছু বাইক চায়না থেকে এনেছে যেগুলোর আউটলুক অনেক বেশি স্পোর্টি। H Power Max Z রিভিউ অনুযায়ী এটি এমনই একটি বাইক, যেটা বাইরে থেকে দেখতে সম্পূর্ণ স্পোর্টি মনে হলেও আসলে একটি স্ট্যান্ডার্ড বাইক।

মজার ব্যাপার হচ্ছে, বাংলাদেশে স্ট্যান্ডার্ড বাইকের চাহিদাই এখন সবচেয়ে বেশি; তাই বিভিন্ন মোটরসাইকেল কোম্পানি স্ট্যান্ডার্ড বাইক প্রস্তুত করা অথবা আমদানি করার দিকে অনেক বেশি ঝুঁকছেন। এইচ পাওয়ারও তার ব্যতিক্রম নয়। আমাদের আজকের বাছাই করা মডেল এইচ পাওয়ার ম্যাক্স জি রিভিউ অনুযায়ী এই বাইকটি সব ধরণের রাইডারের জন্য উপযোগী আর ঝামেলাবিহীন। চলুন দেখা যাক এইচ পাওয়ার ম্যাক্স জি দাম ও এর বিভিন্ন রকম ফিচারের বিস্তারিতঃ

আউটলুক ও ডিজাইন

H Power Max Z রিভিউ অনুযায়ী এই বাইকটি স্ট্যান্ডার্ড টাইপের হওয়া সত্ত্বেও, এর মনোশক সাসপেনশন, সামনের জ্বালানি ট্যাংকের সাথে এক্সটেনশন কিট, সিটিং ও রাইডিং পজিশন সবকিছু মিলে বাইকটি ভীষণ স্পোর্টি একটা আউটলুক দেয়। বিভিন্ন এইচ পাওয়ার ম্যাক্স জি ফিচার-এর জন্য বাইকটিকে প্রথম দেখায় নেকেড এডিশন স্পোর্টস বাইকের মতো লাগে, অনেকটা হোন্ডা স্ট্রিটফায়ারের মতো। বাইকটির জ্বালানী ট্যাংকটি বেশ প্রখর, এবং এর সাথে দেয়া এক্সটেনশন কিটটি দেখতে অনেক সুন্দর। তবে এই বাইকে কোনো ইঞ্জিন-গার্ড বা মাড-গার্ড দেয়া হয়নি। এছাড়াও বাইকটির কালার কম্বিনেশন অনেক আকর্ষণীয় আর স্পোর্টি।

সাইজ ও সিটিং পজিশন

এইচ পাওয়ার ম্যাক্স জি রিভিউ অনুযায়ী বাইকটির সিটিং পজিশন মাঝারি সাইজের। এটি স্প্লিট টাইপ না হলেও দুইজন মানুষ বেশ আরাম করে বাইকটিতে রাইড করতে পারবেন। সিটটির কুশন বেশ পুরু আর আরামদায়ক। মনোশক সাসপেনশন রাইডার ও পিলিয়ন দুইজনকেই রাইডিং-এ আরাম দিবে।

বাইকটির সিট হাইট ৭৬০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স হিসেবে প্রায় ১৭৫ মিমি জায়গা রয়েছে। নেকেড এডিশন বাইকের মতো আউটলুক হলেও এই বাইকটির ওজন স্ট্যান্ডার্ড অর্থাৎ ১২৫ কেজির কাছাকাছি। জ্বালানি ট্যাংকটিও বেশ বড় এবং এতে ১৪ লিটার জ্বালানি ধরে।

এইচ পাওয়ার ম্যাক্স জি দাম-এর সাপেক্ষে এই বাইকটির সাইজ বেশ বড়সড়, যেখানে উচ্চতা ১০২৫ মিমি, দৈর্ঘ্য ১৯০০ মিমি, এবং প্রস্থ ৭৫০ মিমি। জ্বালানি সহ এই বাইকটির ওজন অনেক বেশি হয়ে যায়, প্রায় ১৫৫ কেজির মতো। বেশ ভারী এই বাইকটি চালানোর সময় রাইডার কিছুটা ক্লান্তি অনুভব করতে পারেন। হুইলবেইজ ১২৫০ মিমি হওয়ায়, কর্ণারিং করার সময় বাইকটিতে কাত করেও ব্যালেন্স ধরে রাখা সম্ভব।

ইঞ্জিনের পারফরম্যান্স

এইচ পাওয়ার ম্যাক্স জি ফিচার হিসেবে এই বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স বেশ ভালো। বাইকটির সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার কুলড ইঞ্জিনটি বেশ শক্তিশালী। ইলেকট্রিক ও কিক স্টার্টসহ এই বাইকটিতে ইগনিশন সিস্টেম হিসেবে দেয়া হয়েছে সিডিআই।

এইচ পাওয়ার ম্যাক্স জি রিভিউ অনুযায়ী ১৫০ সিসি ডিসপ্লেসমেন্টের এই বাইকের ইঞ্জিন থেকে ৯০০০ আরপিএম-এ ১২.১ এইচপি সর্বোচ্চ শক্তি এবং ৬০০০ আরপিএম-এ ১২ এনএম সর্বোচ্চ টর্ক পাওয়া যাবে। এছাড়াও বাইকটি ঘন্টায় ১২০ কিমি পর্যন্ত টপ স্পিড দিতে সক্ষম হবে।

ট্রান্সমিশন

এইচ পাওয়ার ম্যাক্স জি রিভিউ অনুযায়ী বাইকটিতে ৫ স্পিডের গিয়ার-শিফট রয়েছে। ইগনিশন সিস্টেম হিসেবে এতে দেয়া হয়েছে সিডিআই। H Power Max Z রিভিউ অনুযায়ী এই বাইকে রয়েছে একটি বেসিক ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ। কিক ও ইলেকট্রিক স্টার্টসহ এই বাইকটির জ্বালানি সাপ্লাই হিসেবে কার্বুরেটর দেয়া হয়েছে।

সাসপেনশন, ব্রেক ও চাকা

এই বাইকের ব্রেক সাধারণ ডিস্ক ব্রেকিং সিস্টেমের। সামনে এবং পেছনে ডিস্ক ব্রেক দেয়া হয়েছে, যেখানে স্বাভাবিকভাবেই সামনের ডিস্কটি পেছনেরটার চেয়ে একটু বড়। এইচ পাওয়ার ম্যাক্স জি রিভিউ অনুযায়ী বাইকটিতে এবিএস কিংবা সিবিএস দেয়া হয়নি।

এইচ পাওয়ার ম্যাক্স জি দাম-এর বিবেচনায় বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক, আর পেছনে একটি মনোশক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। তাছাড়া এইচ পাওয়ার ম্যাক্স জি ফিচার হিসেবে বাইকটিতে দেয়া হয়েছে অ্যালয় রিমের টিউবলেস চাকা। সামনের চাকার মাপ হচ্ছে ৮০/৯০-১৭ এবং পিছনের চাকার মাপ ১১০/৮০-১৭।

মাইলেজ

এইচ পাওয়ার ম্যাক্স জি দাম-এর সাপেক্ষে বাইকটির মাইলেজ ৪৫ কিমি/লিটার। ১৪ লিটার জ্বালানি ধারণক্ষমতার সাথে এই মাইলেজ স্ট্যান্ডার্ড বাইক হিসেবে বেশ ভালো।

ইলেকট্রিক্যাল প্যানেল ও ফিচার

এইচ পাওয়ার ম্যাক্স জি দাম-এর সাপেক্ষে বাইকটির সামনের ইলেকট্রিক্যাল প্যানেলটি সম্পূর্ণ ডিজিটাল। স্পিডোমিটার, ওডোমিটার, লো ফুয়েল ইনডিকেটর, ট্রিপ মিটার, ফুয়েল গেইজ, ক্লক ইত্যাদি সব ফিচারই ডিজিটাল। এইচ পাওয়ার ম্যাক্স জি রিভিউ অনুযায়ী বাইকের হ্যান্ডেলবারে বেশ কিছু জরুরি সুইচ যোগ করা হয়েছে। এছাড়াও বাইকটিতে পিলিয়ন গ্র্যাব রেইল ও ফুটরেস্ট যোগ করা হয়েছে।

এইচ পাওয়ার ম্যাক্স জি ফিচার হিসেবে বাইকটিতে হ্যালোজেন-এলইডি লাইটের সমন্বয় ব্যবহার করা হয়েছে। সামনের দিকে বাইকের হেডলাইট হিসেবে দেয়া হয়েছে ৩৫/ ৩৫ ওয়াটের ১২ ভোল্ট হ্যালোজেন বাল্ব। বাইকটির টেইল লাইট হ্যালোজেন টাইপের। তবে ইনডিকেটরগুলোও বেশ মিনিমালিস্ট এবং এলইডি টাইপের। এই সবকিছু পরিচালিত হয় একটি এমএফ টাইপের ১২ ভোল্ট ব্যাটারির সাহায্যে।

কালার অপশন

H Power Max Z রিভিউ অনুযায়ী বাইকটির ওয়েবসাইটে ৩টি কালার অপশনের কথা বলা হলেও বাংলাদেশের মোটরবাইক মার্কেটপ্লেসে এখন পর্যন্ত শুধু লাল রঙের কালার অপশনটিই দেখা গেছে। বাইকটির সিট এবং ইঞ্জিনের রঙ কালো, এবং স্পোর্টি লাল রঙের বডির উপর সাদা কালো সুক্ষ্ম ডিক্যাল থাকায় বাইকটির আউটলুক বেশ অনন্য হয়ে উঠেছে। 

বাইকটি কাদের জন্য ভালো?

লিফান এক্সপেক্ট ১৫০ বাইকটি নতুন প্রজন্মের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। নতুন ও অল্প অভিজ্ঞতার রাইডাররা এই বাইক চালিয়ে বেশ স্বাচ্ছন্দ্য অনুভব করবেন। আমাদের দেশে তরুণ প্রজন্মের রাইডাররা প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলতে জানেন, আর তাই স্ট্যান্ডার্ড টাইপের স্পোর্টি ডিজাইনের বাইক সবসময়ই তাদের মধ্যে আবেদন সৃষ্টি করে। এইচ পাওয়ার ম্যাক্স জি দাম বেশ সাশ্রয়ী হওয়ায় একজন শিক্ষার্থী অথবা নতুন গ্র্যাজুয়েট রাইডার এই বাইক সহজে কিনতে ও চালাতে পারবেন। শহরের বাইরে মাঝে মাঝে দুই-একবার ঘুরতে গেলে এই বাইকটি বেশ ভালোই সাপোর্ট দিবে, কিন্তু নিয়মিত এই বাইকে লং ট্যুর দেয়াটা খুব একটা সুবিধাজনক নাও হতে পারে।

সবশেষে H Power Max Z রিভিউ অনুযায়ী এই বাইকটি পারফরম্যান্স ও বিভিন্ন আকর্ষণীয় এইচ পাওয়ার ম্যাক্স জি ফিচার-এর ভিত্তিতে সম্পূর্ণ ফ্রেশ আর দারুণ চটপটে একটি বাইক। আউটলুক আর ডিজাইনের দিক থেকে বাইকটি যেমন ভালো, তেমনি এর পারফরম্যান্সও সন্তোষজনক।

H Power Max Z Price in Bangladesh বাংলাদেশে H Power Max Z এর দাম

বাংলাদেশে H Power Max Z এর অফিসিয়াল দাম ৳135,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

H Power Max Z Pros সুবিধা

  • ভালো সাসপেনশন ও ব্রেক
  • তথ্যবহুল ইলেকট্রিক্যাল প্যানেল
  • ভালো জ্বালানি দক্ষতা ও মাইলেজ
  • স্টাইলিশ ও সরল ডিজাইনের বাইক

H Power Max Z Cons অসুবিধা

  • পেছনের চাকা
  • পাওয়ার কিছুটা কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

এইচ পাওয়ার মূলত একটি মোটরবাইক আমদানিকারক কোম্পানি, যারা বিভিন্ন বৈচিত্রময় আর ভালো মানের চাইনিজ মোটরসাইকেল আমদানি করে নিজেদের ব্র্যান্ড পরিচয় দিয়ে বাজারজাত করে থাকে। H Power Max Z রিভিউ অনুযায়ী এটির আউটলুক নেকেড স্পোর্টস ডিজাইন হওয়া সত্ত্বেও, এটি একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক। বাংলাদেশে এইচ পাওয়ার ম্যাক্স জি বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

H Power Max Z is one of the best looking standard bikes in the market. This bike is powered by a 150 cc engine which can give a mileage of about 45 kmpl on average.

The design and outlook of the bike is very attractive. The overall design is aggressive and sporty looking. The decals are unique and attractive as well. The saddle height is pretty good and suitable for regular commuting. The control and handling of this bike are great. Moreover, it has a fully digital electrical console.

H Power Max Z has a 4-stroke, single-cylinder, air-cooled 150cc engine. It can produce 12.1 HP @9000 RPM maximum power and 12 NM @6000 RPM maximum torque. Its ignition system is CDI. The starting method is kick and electric and the fuel supply is a carburetor. H Power Max Z has a 5-speed gearbox and a wet multi-plate type clutch.

H Power Max Z is a big-sized bike, with dimensions consisting of a length of 1900 mm, width 750 mm, and height of 1025 mm. Its wheelbase is 1250 mm and ground clearance is 175 mm. The bike’s dry weight is 125 kg. Its front tire size is 80/90-17 and its rear tire size is 110/80-17. Both tires are tubeless and for the braking system, single-disc brakes are set on both tires.

H Power Max Z has a telescopic suspension in front and monoshock suspension in the rear. The bike’s fuel capacity is about 14 liters. This model is available in Bangladesh with a price tag of BDT 1,35,000.

H Power Max Z Price in Bangladesh H Power Max Z Price in Bangladesh

The official price of H Power Max Z in Bangladesh is ৳135,000. However, you should check the final price of the bike with the dealer.

H Power Max Z Video Review


20 Aug, 2023 - ডিজিটাল ফ্রন্ট প্যানেল, অনন্য ডিক্যাল, ও স্পোর্টি ডিজাইনের স্ট্যান্ডার্ড বাইক H Power Max Z। জানুন এইচ পাওয়ার ম্যাক্স জি দাম ও অন্যান্য আকর্ষণীয় ফিচার সম্পর্কে।

H Power Max Z Specifications

Model name H Power Max Z
Type of bikeStandard
Type of engineFour stroke, Single Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power10.2 Bhp @ 8500 RPM
Max torque9.2 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 45 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Shock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size80/90-17
Rear tire size110/80-17
Tire typeTubeless
Overall length2030 mm
Overall height780 mm
Overall weight155 kg
Wheelbase1330 mm
Overall width780 mm
Ground clearance175 mm
Fuel tank capacity14 Liters
Seat height175mm
Head light12V 35/35W
IndicatorsLED
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsBurnt Red
Distributor/dealerGrameen Motors
Features,
Buy H Power Max Zbikroy
H Power Max-Z new 2019 for Sale

H Power Max-Z new 2019

32 km
MEMBER
Tk 65,000
18 hours ago
H Power Max-Z 2020 for Sale

H Power Max-Z 2020

10,000 km
MEMBER
Tk 42,000
4 days ago
H Power Max-Z . 2021 for Sale

H Power Max-Z . 2021

20,597 km
MEMBER
Tk 51,500
1 week ago
H Power Max-Z একদম ফ্রেশ 2024 for Sale

H Power Max-Z একদম ফ্রেশ 2024

18,000 km
verified MEMBER
Tk 38,000
1 week ago
H Power Max-Z ১৫০ 2020 for Sale

H Power Max-Z ১৫০ 2020

10,000 km
MEMBER
Tk 32,000
3 weeks ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS V2 Full Fresh 2023 for Sale

Yamaha FZS V2 Full Fresh 2023

4,995 km
MEMBER
Tk 225,000
1 minute ago
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
2 hours ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
+ Post an ad on Bikroy