H Power Rox-R রিভিউ – দাম এবং বিস্তারিত বিবরণ

10 Aug, 2023
H Power Rox-R রিভিউ – দাম এবং বিস্তারিত বিবরণ

এইচ পাওয়ার রক্স-আর বাইকটি বাংলাদেশের মোটরসাইকেল জগতের একটি জনপ্রিয় নাম। এই বাইকটি তার ব্যবহারকারীদের কাছ থেকে বেশ ভালো রিভিউ পেয়েছে। এই বাইকটি পাওয়ার, কমফোর্টেবিলিটি এবং সাশ্রয় মূল্যের একটি দুর্দান্ত কম্বিনেশন।

এই বাইকের এতো জনপ্রিয়তার কারণ সম্পর্কে জানতে আমরা আজকের এইচ পাওয়ার রক্স-আর রিভিউ-এ এইচ পাওয়ার রক্স-আর ফিচার নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

২০১৯ সালে বাংলাদেশের বাজারে লঞ্চ হওয়া বাইকগুলোর মধ্যে এইচ পাওয়ার রক্স-আর অন্যতম একটি বাইক ছিলো যার মূল কারণ ছিলো বাইকটির অ্যাট্রাকটিভ ডিজাইন। সামনে থেকে দেখতে বাইকটি যথেষ্ট আকর্ষণীয়।

এইচ পাওয়ার রক্স-আর একটি স্ট্যান্ডার্ড কমিউটার বাইক যা ৪-স্ট্রোক, ২ ভাল্ভ, এয়ার কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিনযুক্ত। এই বাইকের ম্যাক্সিমাম পাওয়ার ১১.৫ বিএইচপি @ ৮৫০০ আরপিএম এবং ম্যাক্সিমাম টর্ক ১১ এনএম @ ৬৫০০ আরপিএম।

ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচের পাশাপাশি স্মুথ ট্রান্সমিশনের জন্য বাইকটিতে দেওয়া হয়েছে ৫-স্পিড গিয়ারবক্স। বাইকটির ফুয়েল ট্যাংকের ক্যাপাসিটি বেশ ভালো যা ১৮ লিটার। 

বাইকটির ওজন ১২২ কেজি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২০০ মিমি। বাইকটি প্রতি লিটারে প্রায় ৪৫ কিমি মাইলেজ এবং প্রতি ঘণ্টায় প্রায় ১২০ কিমি টপ স্পিড দিতে সক্ষম, যা এদেশের সিটিতে কিংবা হাইওয়েতে রাইডের জন্য যথেষ্ট।

বাংলাদেশের বাজারে এইচ পাওয়ার তাদের এই বাইক সাদা, কালো এবং লাল এই তিনটি আকর্ষণীয় কালারে এনেছে। রং ভিন্ন হলেও এইচ পাওয়ার রক্স-আর ফিচার সব কালার ভ্যারিয়েন্টে সেইম।

এখন পর্যন্ত আমরা এইচ পাওয়ার রক্স-আর রিভিউ এর একটি ছোট সামারি জানলাম। এইচ পাওয়ার রক্স-আর দাম ও ফিচার সম্পর্কে বিস্তারিত জানতে হলে আমাদের সাথেই থাকুন।

H Power Rox-R রিভিউঃ বিস্তারিত বিবরণ

এইচ পাওয়ার রক্স-আর রিভিউ-এর এই পর্যায়ে আমরা এইচ পাওয়ার রক্স-আর বাইকটি সম্পর্কে খুঁটিনাটি সব বিষয়ে বিস্তারিত জানবো।

বডি ডিজাইন

এইচ পাওয়ার ব্র্যান্ডের এই বাইকটির বডি ডিজাইন দেখলে একে সাধারণ কমিউটার বাইক বলে মনে হলেও এইচ পাওয়ার রক্স-আর ফিচার এবং স্পিড বিবেচনা করলে একে কোনো নেকেড স্পোর্টস বাইকের সাথে তুলনা করলেও ভুল হবে না।

এই বাইকটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যেন তা ম্যাক্সিমাম এক্সেলারেশন এবং স্পিড দিতে সক্ষম হয় পাশাপাশি এয়ার রেজিস্টেন্স কমাতে সাহায্য করে। বাইকটিতে একটি ১৮ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন ফুয়েল ট্যাংক রয়েছে, যা এই সেগমেন্টের বাইকগুলোর মধ্যে সর্বোচ্চ। বাইকটির ওভারঅল ওয়েট ১২২ কেজি।

এই বাইকটি অত্যন্ত ওয়েল ব্যালেন্সড একটি বাইক। বাইকটির সামনের বডি এমনভাবে ডিজাইন করা যেন তা হাই স্পিডেও বাতাসের গতির বিপরীতে স্ট্যাবল থাকে।

এইচ পাওয়ার রক্স-আর-এর দৈর্ঘ্য, প্রস্থ, এবং উচ্চতা হলো যথাক্রমে ২০৩০ মিমি, ৭৬০ মিমি, এবং ১০৪০ মিমি। ওজনের দিক থেকে বাইকটি কিছুটা ভারী। বাইকটির হুইলবেস ১৩৪০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২০০ মিমি যা এই সেগমেন্টের বাইক হিসেবে যথেষ্ট। 

ইঞ্জিন

এইচ পাওয়ার এর এই বাইকটিতে রয়েছে একটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক এবং ১৫০ সিসি এয়ার কুল্ড কার্বুরেটেড ইঞ্জিন। H Power Rox-R রিভিউ অনুযায়ী এই ইঞ্জিনটি ৮৫০০ আরপিএম-এ ১১.৫ বিএইচপি পাওয়ার এবং ৬৫০০ আরপিএম-এ ১১ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম।

এই সেগমেন্টের অন্যান্য বাইকের মতো পাওয়ারফুল না হলেও, শহরের যাতায়াতের জন্য এর মাইলেজ যথেষ্ট বলে আমাদের ধারণা। শহরের রাস্তায় বাইকটি প্রায় ৪৫ কিমি/লিটার মাইলেজ দেবে বলে আশা করা যাচ্ছে।

এইচ পাওয়ার রক্স-আর দাম-এর সাপেক্ষে বাইকটির স্পেশাল দিক হচ্ছে এর স্পিড। বাইকটির টপ স্পিড প্রতি ঘণ্টায় প্রায় ১২০ কিমি। ভালো টপ স্পিডের পাশাপাশি এতে রয়েছে একটি বেসিক ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ এবং একটি ৫-স্পিড গিয়ারবক্স।

এইচ পাওয়ার রক্স-আর রিভিউ-এর এই পর্যায়ে আমরা এখন এই বাইকের ব্রেকিং ও সাসপেনশন সম্পর্কে জানবো।

ব্রেকিং ও টায়ার

এইচ পাওয়ার রক্স-আর এর সামনের চাকায় রয়েছে একটি সিঙ্গেল ডিস্ক ব্রেক ও পেছনের চাকায়ও রয়েছে একটি ডিস্ক ব্রেক। এইচ পাওয়ার রক্স-আর দাম-এর সাপেক্ষে বলা যায় এতে বেশ ভালো মানের ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

এছাড়া বাইকটির সামনে ৩.০০-১৭ এবং পেছনে ৩.৫০-১৭ সেকশনের টিউবলেস-অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে।

সাসপেনশন

বাইকটির সাসপেনশনগুলো এই সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় বেশ উন্নত। সামনের চাকায় টেলিস্কপিক ফর্ক এবং পেছনের চাকায় টুইনশক সাসপেনশন ব্যবহার করা হয়েছে।

এইচ পাওয়ার রক্স-আর রিভিউ-এ আমরা এপর্যন্ত এই বাইকের স্পেসিফিকেশনগুলো সম্পর্কে জানলাম। চলুন এবার তাহলে এই বাইকের সুবিধা অসুবিধাগুলো জেনে নেওয়া যাক।

বাইকটি কাদের জন্য ভালো?

এইচ পাওয়ার রক্স-আর রিভিউ এবং এইচ পাওয়ার রক্স-আর ফিচার সম্পর্কে জেনে এতক্ষণে আপনারা নিশ্চয়ই বুঝে গিয়েছেন যে এই বাইকটি মূলত একটি স্ট্যান্ডার্ড কমিউটার বাইক। এইচ পাওয়ার রক্স-আর দাম ও ফিচারের ভালো ব্যালেন্স থাকায় সব বয়সের রাইডারদের কাছেই এটি বিশেষ গ্রহণযোগ্য। কম বাজেটের মধ্যে রেগুলার ইউজের জন্য যারা একটি স্ট্যান্ডার্ড বাইক খুঁজছেন তাদের জন্য বাইকটি পারফেক্ট অপশন হবে বলে আমাদের ধারণা।

আশা করি, আমাদের আজকের এইচ পাওয়ার রক্স-আর রিভিউ আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য দিতে পেরেছে। ভবিষ্যতে এইচ পাওয়ার রক্স-আর রিভিউ-এর মতো অন্যান্য বাইকের রিভিউ পেতে আমাদের পেইজে চোখ রাখুন।

H Power Rox-R Price in Bangladesh বাংলাদেশে H Power Rox-R এর দাম

বাংলাদেশে H Power Rox-R এর অফিসিয়াল দাম ৳133,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used H Power Other Model 2023 এর দাম BDT 72,400.

H Power Rox-R Pros সুবিধা

  • স্টাইলিশ এবং আকর্ষণীয় ডিজাইন
  • অসাধারণ ব্রেকিং ফিডব্যাক
  • ফুয়েল এফিশিয়েন্ট

H Power Rox-R Cons অসুবিধা

  • এবিএস এর অপশন নেই
  • লো সিটিং পজিশন

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

এইচ পাওয়ার রক্স-আর রিভিউ থেকে আপনারা বুঝতে পেরেছেন, দুর্দান্ত হ্যান্ডলিং, মাইলেজ, এবং পারফরম্যান্স এর কারণে রাইডারদের কাছে এটি বিশেষ পছন্দের একটি বাইক। খুব কম সময়েই যেহেতু এই বাইক বাংলাদেশের মোটরসাইকেল বাজারের নজর কাড়তে সক্ষম হয়েছে তাই বলা যায়, বাংলাদেশের বাকি পপুলার বাইক ব্র্যান্ডগুলোর মতো এইচ পাওয়ার রক্স-আর-ও রাইডারদের পুরোপুরিভাবে সন্তুষ্ট করতে সক্ষম হয়েছে।

The H Power Rox-R bike is a popular choice among motorcycle enthusiasts in Bangladesh. This bike has received a lot of positive feedback from its users and for good reason. It offers a great balance of power, comfort, and affordability.

One of the most noticeable features of the H Power Rox-R is its sleek and stylish design. It has a sporty look that turns heads wherever it goes. The bike is available in three different colors, black, red, and white. So, buyers can choose the one that suits their style.

The engine of the H Power Rox-R is a 150 cc single-cylinder and 4-stroke unit. This engine offers a smooth ride even at high speeds. The bike also has a five-speed transmission system that allows for easy gear shifts.

In terms of handling, the H Power Rox-R is a joy to ride. The bike has a comfortable seating position that allows riders to easily control the bike. The suspension system is also well-tuned, which helps to provide a smooth ride even on bumpy roads.

Another great feature of the H Power Rox-R is its affordability. This bike is priced competitively, making it an excellent choice for budget-conscious buyers. Despite its low price tag, the bike does not compromise on quality or performance.

Overall, the H Power Rox-R is a great choice for anyone who is looking for a powerful, comfortable, and affordable bike. Its stylish design, high-powered engine, and comfortable handling make it a popular choice among motorcycle enthusiasts in Bangladesh. If you are in the market for a new bike, the H Power Rox-R can be a top contender.

H Power Rox-R Price in Bangladesh H Power Rox-R Price in Bangladesh

The official price of H Power Rox-R in Bangladesh is ৳133,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used H Power Other Model 2023 is BDT 72,400.

H Power Rox-R Video Review


10 Aug, 2023 - আমাদের আজকের ব্লগে থাকছে H Power Rox-R রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা যা আপনাকে এইচ পাওয়ার রক্স-আর ফিচার, ডিজাইন এবং দাম সম্পর্কে একটি পূর্ণ ধারণা দিয়ে থাকবে।

bike model -সম্পর্কে জিজ্ঞাসা

এইচ পাওয়ার রক্স-আর দাম কত?

এইচ পাওয়ার রক্স-আর দাম বাংলাদেশে ১,৩৩,০০০ টাকা মাত্র। এইচ পাওয়ার রক্স-আর রিভিউ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের ব্লগটি দেখতে পারেন।

এইচ পাওয়ার রক্স-আর-এর টপ স্পিড কত?

এইচ পাওয়ার রক্স-আর-এর টপ স্পিড প্রায় ১২০ কিমি/ঘণ্টা।

এইচ পাওয়ার রক্স-আর-এর মাইলেজ কত?

এইচ পাওয়ার রক্স-আর-এর মাইলেজ প্রায় ৪৫ কিমি/লিটার। এছাড়া এইচ পাওয়ার রক্স-আর রিভিউ সম্পর্কে গুরুত্বপূর্ণ সব তথ্য জানতে আমাদের ব্লগটি পড়তে পারেন। 

এইচ পাওয়ার রক্স-আর ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা কত?

এইচ পাওয়ার রক্স-আর রিভিউ থেকে আপনারা দেখতে পারবেন যে এর ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১৮ লিটার।

H Power Rox-R Specifications

Model name H Power Rox-R
Type of bikeStandard
Type of engineSingle Cylinder, Air Cooled, Four Strokes
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.5 Bhp @ 8500 RPM
Max torque11 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 45 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Shock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size3.00-17
Rear tire size3.50-17
Tire typeTubeless
Overall length2030 mm
Overall height1040 mm
Overall weight122 kg
Wheelbase1340 mm
Overall width760 mm
Ground clearance200 mm
Fuel tank capacity18 Liters
Seat height780 mm
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typesingleseat
Engine kill switchyes
Body colorsRed
Distributor/dealerGrameen Motors
Features,
Buy H Power Rox-Rbikroy
H Power 2015 for Sale

H Power 2015

20,693 km
MEMBER
Tk 15,000
2 hours ago
H Power CRZ DD 2021 for Sale

H Power CRZ DD 2021

15,000 km
verified MEMBER
Tk 150,000
2 days ago
H Power premio 2015 for Sale

H Power premio 2015

24,490 km
MEMBER
Tk 28,000
4 days ago
H Power ZARA 2020 for Sale

H Power ZARA 2020

20,000 km
MEMBER
Tk 47,000
5 days ago
H Power . 2017 for Sale

H Power . 2017

13,000 km
MEMBER
Tk 37,500
6 days ago
Buy Other Bikesbikroy
Dayang AD-80s 2012 for Sale

Dayang AD-80s 2012

20,000 km
MEMBER
Tk 33,000
2 minutes ago
TVS Apache RTR 150cc 2007 for Sale

TVS Apache RTR 150cc 2007

55,000 km
MEMBER
Tk 45,000
2 minutes ago
Suzuki Hayate ONE TEST 2023 for Sale

Suzuki Hayate ONE TEST 2023

13,000 km
verified MEMBER
verified
Tk 80,000
1 day ago
Bajaj Platina . 2021 for Sale

Bajaj Platina . 2021

11,500 km
verified MEMBER
Tk 85,000
52 minutes ago
Bajaj Discover 135 2010 2024 for Sale

Bajaj Discover 135 2010 2024

73,000 km
MEMBER
Tk 100,000
55 minutes ago
+ Post an ad on Bikroy