Hero Hunk Single Disc | রিভিউ এবং বিস্তারিত ফিচার সমূহ

22 Aug, 2023
Hero Hunk Single Disc | রিভিউ এবং বিস্তারিত ফিচার সমূহ

Hero Hunk Single Disc হলো একটি দুর্দান্ত স্ট্যান্ডার্ড টাইপ বাইক। এটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় এবং বহুল বিক্রিত একটি বাইক। বাইকটি স্মার্ট ডিজাইন এবং অসাধারণ পারফরম্যান্স দিয়ে গ্রাহকদের হৃদয়ে সাড়া দিতে সক্ষম হয়েছে। ১৫০ সিগমেন্টের মধ্যে এটি দেশের অন্যতম জনপ্রিয় একটি মোটরসাইকেল।

হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক বাইকটি ভারতীয় মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি Hero Motors Corp. এর একটি পণ্য। শুরুতে, হিরো এবং হোন্ডা কোম্পানি যৌথভাবে বাইক উৎপাদন করতো। পরবর্তীতে হিরো, হোন্ডা থেকে আলাদা হয়ে ২০১৩ সালে হিরো হাঙ্ক বাজারে আনে। এরপর থেকে হিরো হাঙ্কের বিভিন্ন সংস্করণ বাজারে এসেছে এবং গ্রাহকদের আস্থা বজায় রেখেছে। এই ব্লগে Hero Hunk Single Disc রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Hero Hunk Single Disc রিভিউ

বাইকটি একটি স্পোর্টি লুকিং, স্ট্যান্ডার্ড বাইক। এটি মূলত ইয়াং জেনারেশনকে টার্গেট করে বিশেষভাবে ডিজাইন করা হয়েছিল। কিন্তু লং-লাস্টিং পারফরম্যান্স এবং সার্ভিসের কারণে এটি সকল বয়সী মানুষের আস্থা অর্জন করে নিয়েছে।

বাইকটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটিতে ওভারহেড ক্যাম্সফ্ট (OHC) ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এ ধরণের ইঞ্জিন লেয়াউট বাইকের ইঞ্জিনের কর্মদক্ষতা বাড়ায়। বাইকটির ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম বেশ ভালো। হুইল এবং টায়ারের মানও স্ট্যান্ডার্ড। হিরোর দাবি অনুযায়ী, এটি প্রতি লিটারে ৪৫ কিমি পর্যন্ত চলতে পারে। এই ইঞ্জিন বেশ ভালো স্পিড তুলতে পারে, প্রায় ১০৭ কিমি/আওয়ার। এটি স্ট্যান্ডার্ড টাইপ বাইক হলেও আপনি রাইডিং-এ স্পোর্টস বাইকের ভাইব পাবেন। এখানে হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক রিভিউ, স্পেসিফিকেশন্স, দাম-দর, ভালো-মন্দ দিক, আরো বেশ কিছু বিষয়ে আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

বাইকটির ক্লাসি ডিজাইন, ডিসেন্ট স্ট্রাকচার এবং গ্লসি কালার কম্বিনেশন যে কারো নজর কাড়বে। এটির স্ট্রাকচার বেশ মজবুত এবং সিটিং পজিশন কম্ফোর্টেবল। বাইকটির জ্বালানি ট্যাংক বেশ বড়, জ্বালানি ধারণ ক্ষমতা ১২.৪ লিটার। এটি সিটি-হাইওয়ে উভয় রোডে চলাচলের উপযোগী করে ডিজাইন করা হয়েছে। তবে ফুয়েল ক্যাপাসিটি হাইওয়েতে মোটামুটি হলেও সিটি রোডের জন্য পারফেক্ট।

এরোডাইনামিক শেপ এবং ফুয়েল ট্যাংক কিটের কারণে এটি ভালভাবে ক্রসউইন্ড করতে পারে। তাই হাই স্পিডে রাইডাররা কোন ধরনের ভাইব্রেশনের সম্মুখীন হবেন না, কনফিডেন্সের সাথে বাইক চালাতে পারবেন। বাইকটির ইলেকট্রিকাল ফিচারস বেশ আধুনিক, এখানে ডিজিটাল এবং এনালগের কম্বিনেশন রয়েছে। ওভারঅল হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক ফিচারসে আপনি মুগ্ধ হবেন।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১৪৯.২ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ফোর-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার এবং এয়ার-কুল্ড। বাইকটিতে ওভারহেড ক্যামসফ্ট (OHC) ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এছাড়াও ইগনিশন সিস্টেমে অ্যাডভান্স মাইক্রোপ্রসেসর ইগনিশন সিস্টেম (AMI) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই টেকনোলজি ইঞ্জিনের ইফিসিয়েন্সি বাড়ায়। এই ইঞ্জিন ১৪.৩ পিএস সর্বোচ্চ পাওয়ার এবং ১২.৬ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। বাইকটির একসেলেরশন দুর্দান্ত, মাত্র ৫ সেকেন্ডে ৬০ কিমি পর্যন্ত স্পিড তুলতে পারে। এটি ইলেকট্রিক এবং কিক দুই সিস্টেমেই স্টার্ট করা যায়। বাইকারদের হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

             (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৪৯.২ সিসি

             (২) ইঞ্জিন টাইপ: এয়ার কুল্ড, ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার

             (৩) সর্বোচ্চ শক্তি: ১৪.৩ পিএস @ ৮৫০০ আরপিএম

             (৪) সর্বোচ্চ টর্ক: ১২.৬ এনএম @ ৬৫০০ আরপিএম

             (৫) বোর x স্ট্রোক: ৫৭.৩ x ৫৭.৮ মিমি

             (৬) ইগনিশন: অ্যাডভান্স মাইক্রোপ্রসেসর ইগনিশন সিস্টেম (AMI)

             (৭) ফুয়েল সিস্টেম: কার্বুরেটর

             (৮) গিয়ার সংখ্যা: ৫

             (৯) ক্লাচ: ওয়েট মাল্টি-প্লেট

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার বেশ মজবুত। এটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৯৯৫ মিমি, ৭৭৮ মিমি, এবং ১০৭২ মিমি। সিটিং পজিশন বেশ কম্ফোর্টেবল। সিটিং হাইট ৭৯০ মিমি। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৭ মিমি, যা রাস্তার যে কোনো স্পিড ব্রেকার অনায়াসে পার হওয়ার জন্য যথেষ্ট। এটির টোটাল ওজন ১৪৫ কেজি। বডি স্ট্রাকচারের সাথে ওজন সামঞ্জস্যপূর্ণ, যা রাইডারদের টপ স্পিডে স্ট্যাবল থাকতে সহায়তা করে। বাইকটির হুইলবেস ১৩৩৮ মিমি, যা কর্ণারিং-এ বেশ ভালো সাপোর্ট দেয়। বাইকারদের Hero Hunk Single Disc রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটির সামনের টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজর্বার সাসপেনশন এবং পিছনে সুইং আর্ম ৭-স্টেপ এডজাস্টেবল মনো-শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন বেশ ভালো লোড নিতে পারে, যথেষ্ট ভালো কমফোর্ট দিতে পারে।

বাইকটির সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। সামনের ব্রেকের ডায়ামিটার ২৪০ মিমি এবং পেছনে ১৩০ মিমি ইন্টারনাল এক্সপান্ডিং-শু টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। এখানে ডায়মন্ড শেপের টিউবুলার ডাবল-ক্র্যাডল ফ্রেমের চ্যাসিস ব্যবহার করা হয়েছে। বাইকারদের হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট।

হুইল এবং টায়ার

বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস ধরণের টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১০০/৮০-১৭” সেকশন টায়ার এবং পেছনের চাকায় ১৩০/৭০-আর১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। হুইল সাইজ ১৭ ইঞ্চি। টায়ার কিছুটা পাতলা হলেও গ্রিপ খুবই ভালো। বাইকারদের Hero Hunk Single Disc রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

বাইকারদের হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির এভারেজ মাইলেজ ৪৫ কিমি/লিটার। হাইওয়েতে আপনি ৫০ কিলোমিটার পর্যন্ত মাইলেজ পেতে পারেন। এটির টপ স্পিড ১০৭ কিমি/আওয়ার। হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক দাম অনুযায়ী এই মাইলেজ এবং স্পিড যথেষ্ট স্ট্যান্ডার্ড। 

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারস

বাইকারদের Hero Hunk Single Disc রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারে সন্তুষ্ট। বাইকটির এই সিঙ্গেল ডিস্ক সংস্করণটিতে বেশ আধুনিক এবং প্রয়োজনীয় ফিচারস সংযুক্ত করা হয়েছে। বাইকটির ইন্সট্রুমেন্ট কনসোল সেমি-ডিজিটাল ধরণের। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, ট্যাকোমিটার, ফুয়েল গেজ এবং ইন্ডিকেটরস রয়েছে। বাইকটির ব্যাটারি বেশ শক্তিশালী, যা সকল ইলেকট্রিক সিস্টেমকে মেইনটেইন করতে পারে। ওভারঅল হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারস বেশ স্ট্যান্ডার্ড।

             (১) স্পিডোমিটার এবং ওডোমিটার: ডিজিটাল

             (২) ট্যাকোমিটার এবং ফুয়েল গেজ: এনালগ

             (৩) ব্যাটারি টাইপ: এমএফ (১২ ভোল্ট, ৪ এম্পেয়ার, ডিসি)

             (৪) হেড লাইট: ১২ ভোল্ট, ৩৫ ওয়াট (হ্যালোজেন)

             (৫) টেইল ল্যাম্প: ১২ ভোল্ট, ০.৫ ওয়াট (এলইডি)

             (৬) ইন্ডিকেটরস: বাল্ব

Hero Hunk Single Disc Price in Bangladesh বাংলাদেশে Hero Hunk Single Disc এর দাম

বাংলাদেশে Hero Hunk Single Disc এর অফিসিয়াল দাম ৳163,490। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Hero Hunk Single Disc Pros সুবিধা

  • শক্তিশালী ইঞ্জিন এবং মজবুত স্ট্রাকচার
  • ওভারহেড ক্যামসফ্ট (OHC) ইঞ্জিন এবং অ্যাডভান্সড মাইক্রোপ্রসেসর ইগনিশন সিস্টেম (AMI)
  • মাইলেজ এবং স্পিড কম্বিনেশন ভালো
  • ব্রেকিং এবং সাসপেনশন স্মুথ
  • লং লাস্টিং পারফরম্যান্স

Hero Hunk Single Disc Cons অসুবিধা

  • রেগুলার ব্যবহারে চেইন লুজ হয়ে যায়
  • টায়ার আরেকটু মোটা হলে ভালো হতো
  • এবিএস বা সিবিএস ব্রেকিং সিস্টেম নেই

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

বাইকটি সিটি-হাইওয়ে যেকোনো রাস্তায় চলাচলের উপযোগী। এটির মাস্কুলার লুক এবং গ্লসি গ্রাফিক ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। যারা একটি নির্ভরযোগ্য এবং ভালো ইঞ্জিন পাওয়ারের, ক্লাসি লুকিং স্পিডি বাইক চাচ্ছেন, এটি তাদের জন্য পারফেক্ট হবে। বাইকটি আপনাকে কম্ফোর্টেবল এবং স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্স দেবে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো হিরো বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Hero Hunk Single Disc is an excellent standard type bike. The bike has won the hearts of its customers with its decent design and outstanding performance. It is one of the most popular motorcycles in the 150 segment. It was primarily designed to specifically target younger generations. But it has won the trust of people of all ages due to its long-lasting performance and service. The bike is a product of India’s top motorcycle manufacturing company – Hero Motors Corp.

It is a sporty looking, standard bike. The bike uses a powerful engine of 150 cc. It uses an Overhead Camshaft (OHC) type of engine. This engine layout increases the efficiency of the engine. The braking and suspension system of the bike is moderately good. The bike is also equipped with a standard set of wheels and tires. Hero claims it can run up to 45 km/liter. The engine can reach quite good speed, of 107 km/hour. Even though it is a standard type bike, you will feel the vibe of a sports bike during riding.

The bike’s gorgeous design, decent structure and glossy color combination catches everyone’s eye. Its structure is quite strong and the seating position is comfortable. The fuel tank of the bike is moderately large, with a fuel capacity of 12.4 liters. It is designed for both city and highway roads. Fuel capacity functions fairly on highways but is perfect for city roads. The electrical features of the bike are comparatively modern with a combination of digital and analog. For those who want a reliable and classy looking speedy bike, this one will be an awesome choice. The bike will give you a comfortable and smooth riding experience.

Hero Hunk Single Disc Price in Bangladesh Hero Hunk Single Disc Price in Bangladesh

The official price of Hero Hunk Single Disc in Bangladesh is ৳163,490. However, you should check the final price of the bike with the dealer.

Hero Hunk Single Disc Video Review


22 Aug, 2023 - Hero Hunk Single Disc একটি জনপ্রিয় স্ট্যান্ডার্ড ধরণের বাইক। এটি দেখতে অনেকটা স্পোর্টি লুকিং। বাইকটি স্মার্ট ডিজাইন এবং লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে সবার আস্থা অর্জন করেছে।

Hero Hunk Single Disc Specifications

Model name Hero Hunk Single Disc
Type of bikeStandard
Type of engine4-Stroke
Engine power (cc) 0.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power14.3 Ps @ 8500 rpm
Max torque12.6 Nm @ 6500 rpm
Start methodSelf Start/ Kic
Number of gears5
Mileage 53 kmpl (Approx)
Top speed65Kmph (Approx
Front suspensionTelescopic
Rear suspensionNo Info
Front brake typeDouble Disc
Front brake diameterNo Info
Rear brake typeNo Info
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size100/80-17
Rear tire size130/70-R17
Tire typeTubeless
Overall length1995
Overall height1072
Overall weight148 kg
Wheelbase1338
Overall width790
Ground clearance167
Fuel tank capacity12.4
Seat heightNo Info
Head lightNo Info
IndicatorsNo Info
Tail lightNo Info
Speedometerdigital
RPM meterdigital
OdometerDigital
Seat typesingleseat
Engine kill switchyes
Body colorsRed
Distributor/dealerNo Info
Features,
Buy Hero Hunk Single Discbikroy
Hero Hunk . 2012 for Sale

Hero Hunk . 2012

150 km
MEMBER
Tk 65,000
9 hours ago
Hero Hunk RED 2023 for Sale

Hero Hunk RED 2023

6,521 km
verified MEMBER
verified
Tk 122,999
13 hours ago
Hero Hunk Dual Disc 2020 for Sale

Hero Hunk Dual Disc 2020

25,000 km
verified MEMBER
verified
Tk 110,000
15 hours ago
Hero Hunk . 2017 for Sale

Hero Hunk . 2017

50,000 km
verified MEMBER
Tk 20,000
16 hours ago
Hero Hunk 2020 2019 for Sale

Hero Hunk 2020 2019

15,600 km
MEMBER
Tk 125,000
3 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
1 hour ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
5 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
5 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
5 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
5 hours ago
+ Post an ad on Bikroy