Hero Splendor Pro – রিভিউ, দাম, ফিচার, স্পেক, ও অন্যান্য

12 Apr, 2023
Hero Splendor Pro – রিভিউ, দাম, ফিচার, স্পেক, ও অন্যান্য

হিরো স্প্লেন্ডার সিরিজের মোটরসাইকেলগুলো কমিউটার ক্যাটাগরির মধ্যে অন্যতম সেরা মোটরসাইকেল। দৈনন্দিন ব্যবহারের জন্য এই বাইকগুলো অনন্য। একযুগেরও বেশি আগে হিরো বাজারে স্প্লেন্ডার সিরিজের বাইক নিয়ে আসে। বাজারে এখন অনেক ধরণের আধুনিক বাইক পাওয়া যায়। এগুলোর মধ্যে স্প্লেন্ডার বাইকগুলো এখনও গ্রাহক জনপ্রিয়তা ধরে রেখেছে, এবং প্রতি বছর বিপুল সংখ্যক বিক্রীও হচ্ছে। এই বাইকটি বাজারে বেশ রিলায়েবল এবং বাজেট-ফ্রেন্ডলি মোটরসাইকেল হিসেবে জনপ্রিয়।

Hero Splendor Pro হল Hero Splendor বাইকের একটি আপডেট ভার্সন। এটি হিরো মোটরসের অন্যতম বেশি বিক্রিত মোটরসাইকেল। কমিউটার ক্যাটাগরিতে এই বাইক গ্ৰাহকদের মধ্যে অনেক আস্থা সৃষ্টি করেছিল। বিশেষ করে চাকরিজীবী, ব্যবসায়ী, দৈনন্দিন কাজে ব্যবহারকারীরা এই বাইকটি ভালোভাবেই গ্রহণ করেছেন। বাইকটির দুর্দান্ত ডিজাইন, ইউনিক এরোডাইনামিক স্টাইল যেকোনো বাইকারকে আকৃষ্ট করবে। ২০১০ সালে প্রথম এই বাইকটি বাজারে লঞ্চ করা হয়েছিল। তখন বাইকটি বাজারে একটি ক্রেজ তৈরী করে ফেলেছিলো। কমিউটার ক্যাটাগরিতে এটি এখনো বাইকারদের পছন্দের তালিকার শীর্ষের দিকেই আছে। বাইকটি ৮টি কালার ভেরিয়েন্টে বাজারে পাওয়া যাচ্ছে – ব্ল্যাক মনোটোন, প্যালেস মেরুন, ক্যান্ডি ব্লেজিং রেড, ক্লাউড সিলভার, এক্সেলেন্ট ব্লু, হেভি গ্রে, গ্রানাইট ব্লু এবং ব্ল্যাক বেগুনি। এই ব্লগে Hero Splendor Pro – রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Hero Splendor Pro

Hero Splendor Pro বাইকটি স্প্লেন্ডার বাইকের একটি আধুনিক সংস্করণ। এর ডিজাইন, গ্রাফিক্স, স্টাইল দুর্দান্ত, এবং আউটলুক মার্জিত। এই বাইকে ৯৭.২ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ক্ষমতা রয়েছে। এই ইঞ্জিন ৮.২৪ বিএইচপি (৭.৮ পিএস) সর্বোচ্চ শক্তি এবং ৮.০৫ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনটি এয়ার-কুল্ড এবং ফোর-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার দ্বারা চালিত।

এটি ৮৭ কিমি সর্বোচ্চ গতিতে চলতে পারে। এটি একটি উন্নত মানের কমিউটার বাইক তাই, এধরণের বাইকে খুব বেশি গতি থাকে না। এটি একটি জ্বালানি সাশ্রয়ী বাইক, এটি এই বাইকটির একটি বড় প্লাস পয়েন্ট। এটি ৯০ কিলোমিটারের বেশি মাইলেজ দেয়। তবে বাইকের মাইলেজ নির্ভর করে বাইকের অবস্থা এবং বাইকারের চালানোর অভ্যাসের উপর। বাইকের সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেমে বাইকাররা সন্তুষ্ট। বাইকের এডজাস্টেবল শক অ্যাবজর্বার এটিকে স্পিড ব্রেকার এবং ভাঙা বা গর্ত  রাস্তার ধাক্কা অবসর্ব বা শুষে নেয়। তাই ভাঙা, গর্ত এবং উঁচু-নিচু রাস্তায় বাইকাররা কমফোর্ট ভাবেই বাইক চালাতে পারেন।

রিভিউ অনুযায়ী বাইকের ইঞ্জিন দুর্দান্ত পারফরম্যান্স দেয়। ওভারঅল বাইকটি টেকসই এবং দীর্ঘস্থায়ী। এই ব্লগে হিরো স্প্লেন্ডার প্রো রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এছাড়াও হিরো স্প্লেন্ডার প্রো দাম, ফিচার, ভালো-মন্দ দিক, এবং আরো কিছু বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

হিরো স্প্লেন্ডার প্রো ফিচার

Hero Splendor Pro হলো রেগুলার স্প্লেন্ডারের একটি কার্ভি ভার্সন, যা আধুনিক কিন্তু সিম্পল ডিজাইনের। হিরো একই আইকনিক ক্লাসিক ডিজাইন রেখেছে। এই বাইকে প্রয়োজনীয় সকল ইনস্ট্রুমেন্ট ইনস্টল করা আছে। ইন্সট্রুমেন্ট কনসোলে স্পিডোমিটার এবং ফুয়েল গেজ রয়েছে। বাইকের সামনে, টার্ন ইন্ডিকেটর সহ একটি বাঁকা আয়তক্ষেত্রাকার হেডল্যাম্প রয়েছে। যা বাইকে একটি দুর্দান্ত স্টাইল দিয়েছে। এটির সিলভার অ্যালয় হুইল এবং বডি গ্রাফিক্স এটিকে একটি স্ট্যান্ডার্ড লুক দেয়। বাইকের পিছনে একটি স্টপলাইট, টার্ন ইন্ডিকেটর এবং পিলিয়নের জন্য একটি সুন্দর গ্র্যাব হ্যান্ডেল রয়েছে। ফুয়েল ট্যাঙ্কের নীচে, বাইকারের জিনিসপত্র রাখার জন্য একটি ইউটিলিটি বক্স রয়েছে।

সামনের ফুট-পেগ বাইকারদের আরো কমফোর্ট ভাবে বাইক চালাতে সাহায্য করে। সীটের উচ্চতা কম (৭৮৫ মিমি), তাই খাটো রাইডাররা ভালো ভাবেই বাইক কন্ট্রোল করতে পারেন। ফুট-পেগ যথেষ্ট, তাই লম্বা বাইকাররাও কমফোর্ট ভাবে বাইক চালাতে পারেন।

এই বাইকের এভারেজ মাইলেজ প্রায় ৯০ কিঃমিঃ/লিঃ; যা এটিকে জ্বালানি সাশ্রয়ী বাইক হিসেবে বাজারে জনপ্রিয় এবং প্রতিষ্ঠিত করেছে। বাইকটি টেকসই এবং দীর্ঘস্থায়ী হওয়ায়, বাইকাররা এটি দীর্ঘদিন দৈনন্দিন কাজে ব্যবহার করতে পারেন। বাইকের ওজন, আকার এবং অন্যান্য ইন্সট্রুমেন্টের সাথে সামঞ্জস্যপূর্ণ। বাইকের ডিজাইনে আধুনিক টাচের জন্য গ্রাফিক্স দিয়ে আচ্ছাদিত করা হয়েছে। বাইকটির ফুয়েল ট্যাঙ্ক খোলার স্টাইল অন্যান্য বাইক থেকে আলাদা। ওভারঅল হিরো স্প্লেন্ডার প্রো ফিচারস সন্তোষজনক।

বাইকটি ৫ রকম ভাবে স্টার্ট করা যায়, কিক এবং সেলফ স্টার্ট দুটোই আছে। স্টার্টিং সিস্টেমগুলো হল – স্পোক হুইল দিয়ে কিক স্টার্ট, অ্যালয় হুইল দিয়ে কিক স্টার্ট, অ্যালয় হুইল দিয়ে সেলফ-স্টার্ট, স্পোক হুইল দিয়ে সেলফ-স্টার্ট এবং কালো অ্যালয় হুইল দিয়ে সেলফ-স্টার্ট।

স্পেশাল ফিচারস

বাইক টাইপ কমিউটার
সর্বোচ্চ মাইলেজ ৯০ কিমি/লি (হিরো ক্লেম), ৮০ (বাইকার ক্লেম)
সর্বোচ্চ গতি ৮৭ কিমি/আওয়ার
ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ৯৭.২ সিসি
ইঞ্জিন টাইপ ওভারহেড ক্যাম্সফ্ট (ওএইচসি)
ব্রেকিং সিস্টেম উভয় ব্রেক ড্রাম সিস্টেম
সাসপেনশন সামনে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অবসরবার; পেছনে এডজাস্ট সুইং আর্ম হাইড্রোলিক শক অবসরবার
টায়ার টাইপ টিউব
চাকার টাইপ স্পোক
কনসোল  প্যানেল এনালগ এবং ডিজিটালের কম্বিনেশন
তেল সরবরাহ ব্যবস্থা কার্বুরেটর
ফুয়েল ক্যাপাসিটি ১১ লিটার (রিজার্ভ ১.৪ লিটার)
কার্ব ওজন ১১২ কেজি

 

Hero Splendor Pro – রিভিউ অনুযায়ী ইঞ্জিন পারফরম্যান্স:

১০০ সিসি’র সেগমেন্টের বাইক হিসেবে বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে সন্তুষ্ট। হিরো উন্নত মানের ইঞ্জিনের জন্য বিখ্যাত। এটিতে ৯৭.২ সিসি’র ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি এয়ার কুলড এবং ৪-স্ট্রোক একক সিলিন্ডার। ইঞ্জিনের কার্যকারিতা বাড়াতে ওভারহেড ক্যাম্সফ্ট (ওএইচসি) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৮.২৪ বিএইচপি @ ৮০০০ আরপিএম পাওয়ার উৎপন্ন করতে পারে। এবং ৮.০৫ এনএম @ ৫০০০ আরপিএম টর্ক উৎপন্ন করতে পারে। এই ইঞ্জিন যথেষ্ট শক্তিশালী এবং টেকসই। এছাড়া এই বাইকে ভালো মানের কার্বুরেটর এবং লেটেস্ট টেকনোলজির ইগনিশন সিস্টেম রয়েছে। ওভারঅল হিরো স্প্লেন্ডার প্রো দাম অনুযায়ী ইঞ্জিন পারফরম্যান্স বেশ ভালো।

         (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ৯৭.২ সিসি

         (২) ইঞ্জিন টাইপ: এয়ার কুল্ড, ৪-স্ট্রোক একক সিলিন্ডার, ওএইচসি টেকনোলজি

         (৩) সর্বোচ্চ শক্তি: ৮.২৪ বিএইচপি @ ৮০০০ আরপিএম

         (৪) সর্বোচ্চ টর্ক: ৮.০৫ এনএম @ ৫০০০ আরপিএম

         (৫) ইগনিশন টাইপ: ডি সি – ডিজিটাল সিডিআই

         (৬) সর্বোচ্চ মাইলেজ: ৯০ কিমি/লি (হিরো ক্লেম), ৮০ কিমি/লি (বাইকার ক্লেম)

         (৭) সর্বোচ্চ গতি: ৮৭ কিমি/আওয়ার প্রায় (হাইওয়ে ৯০ কিমি/আওয়ার)

         (৮) বোর – স্ট্রোক: ৫০ x ৪৯.৫ মিমি

         (৯) স্টার্টিং মেথড: কিক এবং সেলফ

         (১০) ক্লাচ: ওয়েট টাইপ মাল্টিপ্লেট

হিরো স্প্লেন্ডার প্রো রিভিউ অনুযায়ী বডি ডাইমেনশন:

বাইকটির বডি ডাইমেনশন নিয়ে বেশিরভাগ বাইকার প্রশংসা করেছেন। বাইকটির দৈর্ঘ্য ১৯৭০ মিমি, প্রস্থ ৭২০ মিমি এবং উচ্চতা ১০৪০ মিমি। সিটিং পজিশন বেশ প্রশস্ত, দুজন পিলিয়ন অনায়াসে বসতে পারে। এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৯ মিমি, যা স্পিড ব্রেকার বা উঁচু-নিচু রাস্তা সহজেই অতিক্রম করার জন্য যথেষ্ট। ফুয়েল ট্যাঙ্কটি এরোডায়নামিক ডিজাইনের এবং এতে ১.৪ লিটার রিজার্ভ সহ ১১ লিটার জ্বালানি ধারণ করতে পারে। বাইকটির নেট ওজন ১১২ কেজি, যা ১১০ সিসি সেগমেন্টের বাইকের জন্য যথেষ্ট উপযোগী। ওজন, বডি স্ট্রাকচার, শেপ সবই পারফেক্ট তাই বাইকটি সর্বোচ্চ গতিতে চলার সময় ভাইব্রেট করে না। ওভারঅল হিরো স্প্লেন্ডার প্রো ফিচার অনুযায়ী বডি ডাইমেনশনে বাইকাররা সন্তুষ্ট।

         (১) দৈর্ঘ্য: ১৯৭০ মিমি

         (২) প্রস্থ: ৭২০ মিমি

         (৩) উচ্চতা: ১০৪০ মিমি

         (৪) সিট হাইট: ৭৮৫ মিমি

         (৫) গ্রাউন্ড ক্লিয়ারেন্স: ১৫৯ মিমি

         (৬) জ্বালানি ধারণ ক্ষমতা: ১১ লিটার

         (৭) কার্ব ওয়েট: ১১২ কেজি

Hero Splendor Pro – রিভিউ অনুযায়ী সাসপেনশন এবং ব্রেক:

বাইকের সাসপেনশন এবং ব্রেকিং বাইকারের নিরাপত্তার সাথে সরাসরি সংযুক্ত। তাই ভালো মানের সাসপেনশন এবং ব্রেক খুবই গুরুত্বপূর্ণ বিষয়। রিভিউ অনুযায়ী বাইকাররা বাইকের সাসপেনশন এবং ব্রেক নিয়ে মোটামুটি সন্তুষ্ট। বাইকটির ব্রেকিং সিস্টেম কিছুটা এভারেজ লেভেলের। তবে সাসপেনশন বেশ স্ট্যান্ডার্ড। এর উভয় চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। বাইকের সামনের চাকায় টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজরবার সাসপেনশন ব্যবহার করা হয়েছে এবং পেছনের চাকার জন্য ফাইভ-স্টেপ অ্যাডজাস্টেবল হাইড্রোলিক শক অ্যাবজরবার সাসপেনশন সহ সুইং আর্ম ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন স্পিড ব্রেকার এবং ভাঙা রাস্তার ধাক্কা অবসর্ব বা শুষে নেয়। তাই ভাঙা বা উঁচু-নিচু রাস্তায় বাইকাররা কমফোর্ট ভাবেই বাইক চালাতে পারেন।

         (১) সামনের সাসপেনশন: টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজরবার

         (২) পেছনের সাসপেনশন: সুইং আর্ম ফাইভ-স্টেপ অ্যাডজাস্টেবল হাইড্রোলিক শক অ্যাবজরবার

         (৩) সামনের ব্রেক: ড্রাম (ইন্টারনাল এক্সপান্ডিং সু টাইপ)

         (৪) পেছনের ব্রেক: ড্রাম (ইন্টারনাল এক্সপান্ডিং সু টাইপ)

         (৫) সামনের ব্রেক সাইজ: ১৩০ মিমি

         (৬) পেছনের ব্রেক সাইজ: ১১০ মিমি

হিরো স্প্লেন্ডার প্রো রিভিউ অনুযায়ী টায়ার এবং হুইল:

রিভিউ অনুযায়ী বাইকের টায়ার এবং হুইল নিয়ে বাইকাররা সন্তুষ্ট। বেশ পুরোনো মডেল হওয়ায় টায়ার কিছুটা ব্যাকডেটেড হয়ে গেছে। তবে টায়ারের মান বেশ ভালো এবং টেকসই। টায়ারটি টিউব টাইপ। এবং হুইলে এলোয় ব্যবহার করা হয়েছে। তবে কোনো হুইলে ডিস্ক ব্যবহার করা হয়নি। উভয় চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। বাইকাররা হিরো স্প্লেন্ডার প্রো দাম অনুযায়ী টায়ার এবং হুইল যথেষ্ট ভালো মনে করেন।

         (১) হুইল সাইজ: ১৮ ইঞ্চি (টিউব)

         (২) সামনের টায়ার সাইজ: ২.৭৫ x ১৮ – ৪২ পি/৪ পিআর (ইউনিডিরেক্শনাল টায়ার)

         (৩) পেছনের টায়ার সাইজ:২.৭৫ x ১৮ – ৪৮ পি/৪ পিআর (ইউনিডিরেক্শনাল টায়ার)

         (৪) সামনের হুইল: ১৮ x ১.৬০ (এলোয় টাইপ)

         (৫) পেছনের হুইল: ১৮ x ১.৬০ (এলোয় টাইপ)

Hero Splendor Pro – রিভিউ অনুযায়ী মাইলেজ:

রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের মাইলেজ নিয়ে খুবই সন্তুষ্ট। এই মডেলটি মাইলেজ দিয়েই এখনো বাজার ধরে রেখেছে। রিভিউ অনুযায়ী এটি সিটি এরিয়ায় ৮০ কিমি/লি মাইলেজ দেয়। হাইওয়ে রোডে এটি ৯০ কিলোমিটারের বেশি মাইলেজ দেয়। তবে বাইকের মাইলেজ নির্ভর করে বাইকের অবস্থা এবং বাইকারের চালনার অভ্যাসের উপর। ১০০ সিসি সেগমেন্টের মধ্যে হিরো স্প্লেন্ডার প্রো ফিচারসে এই মাইলেজ খুবই ভালো, সাথে জ্বালানি সাশ্রয়ী

         (১) সর্বোচ্চ গতি: ৮৭ কিমি/আওয়ার (হাইওয়ে ৯০ কিমি/আওয়ার)

         (২) মাইলেজ (সিটি): ৮০ কিমি/লি (বাইকার রিভিউ); ৯০ কিমি/লি (হিরো ক্লেম)

         (৩) মাইলেজ (হাইওয়ে): ৯০ কিমি/লি

হিরো স্প্লেন্ডার প্রো রিভিউ অনুযায়ী ইন্সট্রুমেন্ট কনসোল:

রিভিউ অনুযায়ী বাইকাররা বাইকের ইন্সট্রুমেন্ট কনসোল নিয়ে মোটামুটি সন্তুষ্ট। ইন্সট্রুমেন্ট কনসোলে এনালগ এবং ডিজিটালের সমন্বয় রয়েছে। এটি দেখতে অনেকটাই ক্লাসিক প্রকৃতির। যেমন স্পিডোমিটার এনালগ টাইপ। এটিতে অডোমিটার, টেকোমিটার, ট্রিপমিটার নেই। ডিজিটাল বেশ কিছু সিস্টেম না থাকলেও, প্রয়োজনীয় সব কিছুই আপনি  ইন্সট্রুমেন্ট প্যানেলে পাবেন।

         (১) স্পিডোমিটার: এনালগ

         (২) অডোমিটার: নেই

         (৩) টেকোমিটার: নেই

         (৪) ট্রিপমিটার: নেই

         (৫) ইউএসবি চার্জিং পোর্ট: নেই

         (৬) ফুয়েল পরিমাপক: আছে

         (৭) লো ফুয়েল সিগন্যাল: আছে

         (৮) কিল সুইচ: নেই

         (৯) ঘড়ি: নেই

         (১০) ইলেকট্রিক স্টার্ট: নেই

Hero Splendor Pro – রিভিউ অনুযায়ী ব্যাটারি এবং ইলেকট্রিকাল সিস্টেম:

রিভিউ অনুযায়ী বাইকাররা বাইকটির ব্যাটারি এবং ইলেকট্রিকাল সিস্টেমে বেশ সন্তুষ্ট। বাইকটি বেশ পুরোনো মডেলের হওয়ায় এটির ইলেকট্রিকাল সিস্টেম বেশ আগের। তবে ইলেকট্রিকাল সিস্টেম ভালো কার্যকর এবং টেকসই।

         (১) ব্যাটারি: ১২ ভোল্ট

         (২) ব্যাটারির সক্ষমতা: এমএফ – 4 (১২ ভোল্ট – ৩ এম্পেয়ার)

         (৩) হেডলাইট: হ্যালোজেন বাল্ব (মাল্টি রিফ্লেক্টর বাল্ব)

         (৪) হেডলাইট পাওয়ার: ১২ ভোল্ট – ৩৫ ওয়াট

         (৫) পেছনের লাইট: ১২ ভোল্ট /১০ ওয়াট  (মাল্টি রিফ্লেক্টর বাল্ব)

         (৬) টার্ন লাইট: ১২ ভোল্ট /১০ ওয়াট

         (৭) সিগন্যাল লাইট: আছে

         (৮) পাস সুইচ: আছে

 

Hero Splendor Pro Price in Bangladesh বাংলাদেশে Hero Splendor Pro এর দাম

বাংলাদেশে Hero Splendor Pro এর অফিসিয়াল দাম ৳119,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Hero Splendor Pro Pros সুবিধা

  • জ্বালানি সাশ্রয়ী, বেশি মাইলেজ,
  • দীর্ঘস্থায়ী এবং টেকসই ইঞ্জিন
  • রিলায়েবল এবং বাজেট-ফ্রেন্ডলি,
  • ডিজাইন সুন্দর এবং এরোডাইনামিক স্টাইল,
  • ওভারহেড ক্যাম্সফ্ট (ওএইচসি) টেকনোলজি,
  • সাসপেনশন স্মুথ।

Hero Splendor Pro Cons অসুবিধা

  • হেড লাইট উন্নত মানের না, আলো কম হয়।
  • টায়ারের মান আরো ভালো হতে পারতো।
  • ব্রেকিং সিস্টেমে ডিস্ক কিংবা এবিএস (এন্টি-লক ব্রেকিং সিস্টেম) নেই।
  • চেইন এর মান উন্নত নয়।

এক্সপার্ট অপিনিয়ন

7.5

Out of 10

একটি বাইকে ভালো-মন্দ দুই ব্যাপারই থাকবে। কোন কিছুই পারফেক্ট নয়। Hero Splendor Pro বাইকটি আধুনিক প্রযুক্তির না হলেও, ১০০ সেগমেন্টের মধ্যে এই বাইকের পারফরম্যান্স অতুলনীয়। দীর্ঘস্থায়ী ও টেকসই ইঞ্জিন, ভালো মাইলেজ, এবং দৈনন্দিন ব্যবহারের জন্য এটি একটি দুর্দান্ত কমিউটার মোটরসাইকেল।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্যের জানার জন্য ভিজিট করুন বাইকস গাইডে। এখানে আপনি বিভিন্ন বাইককের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। হিরো বাইক সহ নতুন বা পুরোনো যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy.com-এ।

Hero Splendor Pro is one of the best motorcycles in the commuter category. This bike is unique for everyday use. This bike is popular in the market as a very reliable and budget-friendly motorcycle. It is one of the bestselling motorcycles of Hero Motors. This bike created a lot of confidence among the customers in the commuter category. Especially jobbers, businessmen, daily users have accepted this bike well.

The great design, unique aerodynamic style of the bike will attract any biker. It is still at the top of the bikers’ list of favorites in the commuter category. Its design, graphics, style are great, and the outlook is elegant. This bike has 97.2 cc displacement engine capacity. This engine can generate 8.2 bhp of maximum power and 8.05 Nm of maximum torque. The engine is air-cooled and powered by a four-stroke single cylinder.

It can run at a top speed of 87 kmph. It is a high-quality commuter bike so, this bike does not have much speed. It is a fuel efficient bike, which is a big plus point of this bike. It gives a mileage of more than 65-70 km. But the mileage of the bike depends on the condition of the bike and the riding habits of the biker. Bikers are satisfied with the bike’s suspension and braking system. The bike’s adjustable shock absorbers help it absorb the shocks of speed breakers and broken or potholed roads. So bikers can ride comfortably on broken and bumpy roads.

According to the reviews the engine of the bike gives great performance. Overall, the bike is durable and long lasting. The bike is available in 8 color variants – Black Monotone, Palace Maroon, Candy Blazing Red, Cloud Silver, Excellent Blue, Heavy Grey, Granite Blue and Black Purple. Hero Splendor Pro – Review is discussed in detail in this blog. Also discussed here are the price, features, pros and cons, and more of this bike.

Hero Splendor Pro Price in Bangladesh Hero Splendor Pro Price in Bangladesh

The official price of Hero Splendor Pro in Bangladesh is ৳119,000. However, you should check the final price of the bike with the dealer.

Hero Splendor Pro Video Review


12 Apr, 2023 - Hero Splendor Pro একটি দুর্দান্ত কমিউটার ক্যাটাগরির মোটরসাইকেল। এর ব্লগে হিরো স্প্লেন্ডার প্রো রিভিউ, দাম, ফিচারস, স্পেসিফিকেশন, ভালো-মন্দ দিক নিয়ে আলোচনা করা হয়েছে।

Hero Splendor Pro-সম্পর্কে জিজ্ঞাসা

Hero Splendor Pro কাদের জন্য?

বাইকটি যারা বাজেটের মধ্যে কমিউটার বাইক পছন্দ করেন, তাদের জন্য পারফেক্ট।

Which colors are available of Hero Splendor Pro ?

বাইকটি বেশ কিছু কালার ভেরিয়েন্টে বাজারে পাওয়া যাচ্ছে – ব্ল্যাক বেগুনি, ব্ল্যাক মনোটোন, গ্রানাইট ব্লু,প্যালেস মেরুন, ক্লাউড সিলভার, এক্সেলেন্ট ব্লু,  ক্যান্ডি ব্লেজিং রেড, এবং হেভি গ্রে।

Hero Splendor Pro এর মাইলেজ কত?

বাজাজ সিটি এর মাইলেজ প্রায় ৯০ কিমিঃ পার লিটার।

Hero Splendor Pro বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

Hero Splendor Pro বাইকে ইলেকট্রিক এবং কিক উভয় ধরনের ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Hero Splendor Pro Specifications

Model name Hero Splendor Pro
Type of bikeCommuter
Type of engine1 Cylinder, 4 Stroke
Engine power (cc) 97.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.24 Bhp @ 8000 RPM
Max torque8.05 NM @ 5000 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 90 Kmpl (Approx)
Top speed87 Kmph (Approx)
Front suspensionConventional telesco
Rear suspensionDual shocks
Front brake typeDrum Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size2.75-18
Rear tire size2.75-18
Tire typeTubetyre
Overall length1970 mm
Overall height1040 mm
Overall weight112 Kg
Wheelbase1230 mm
Overall width720 mm
Ground clearance159 mm
Fuel tank capacity11 litres
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterAnalog
OdometerAnalog
Seat typesingleseat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Hero Splendor Probikroy
Hero Splendor 50603 2016 for Sale

Hero Splendor 50603 2016

56,235 km
MEMBER
Tk 53,000
1 hour ago
Hero Splendor . 2014 for Sale

Hero Splendor . 2014

30,000 km
verified MEMBER
Tk 60,000
2 days ago
Hero Splendor . 2022 for Sale

Hero Splendor . 2022

10,000 km
verified MEMBER
Tk 90,000
2 days ago
Hero Splendor Plus Xtec CBS i3S 2023 for Sale

Hero Splendor Plus Xtec CBS i3S 2023

1,535 km
verified MEMBER
Tk 104,000
2 days ago
Buy Other Bikesbikroy
Hero Glamour Honda 2014 for Sale

Hero Glamour Honda 2014

33,200 km
MEMBER
Tk 67,000
4 minutes ago
TVS Apache RTR 2019 for Sale

TVS Apache RTR 2019

40,000 km
MEMBER
Tk 145,000
3 days ago
TVS XL 2021 for Sale

TVS XL 2021

35,000 km
MEMBER
Tk 67,500
14 minutes ago
Walton Cruize 2011 for Sale

Walton Cruize 2011

55,000 km
MEMBER
Tk 27,000
2 days ago
Yamaha Gladiator . 2015 for Sale

Yamaha Gladiator . 2015

41,225 km
MEMBER
Tk 55,000
6 days ago
+ Post an ad on Bikroy