Honda CB150X রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

25 Jun, 2023
Honda CB150X রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Honda CB150X হলো একটি গর্জিয়াস ডিজাইনের অ্যাডভেঞ্চার ট্যুরিং মোটরসাইকেল। এটি হোন্ডা ব্র্যান্ডের একটি জনপ্রিয় অ্যাডভেঞ্চার সেগমেন্টের বাইক। এন্ট্রি-লেভেলের এরকম রাজকীয় বাইক দেশের রাস্তায় খুব একটা দেখা যায় না। মাস্কুলার ডিজাইন এবং স্পিডি রাইডিং এক্সপেরিয়েন্সের সমন্বয় বাইকটিকে তরুণ প্রজন্মের কাছে তুমুল জনপ্রিয়তা এনে দিয়েছে। হাইওয়ে রোডে এবং লং-জার্নিতে আপনি বাইকটি থেকে দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। বাইকটির স্ট্রিট অ্যাডভেঞ্চার সেটআপ, রুক্ষ রাস্তাতেও আপনাকে ভালো সাপোর্ট দেবে। এই ব্লগে হোন্ডা সিবি১৫০এক্স রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Honda CB150X

হোন্ডা সিবি১৫০এক্স একটি ক্লাসি অ্যাডভেঞ্চার টাইপ বাইক। বাইকটির পাফড, কার্ভি এবং শার্প ডিজাইন যেকারো নজর কাড়বে। এটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন খুবই পাওয়ারফুল এবং দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে থাকে। বাইকারদের Honda CB150X রিভিউ অনুযায়ী বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১৩০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হোন্ডা সিবি১৫০এক্স দাম সাপেক্ষে স্পিড এবং মাইলেজ প্রত্যাশিত।

বাইকটির ব্রেকিং সিস্টেম এবং সাসপেনশন যথেষ্ট ভালো এবং আধুনিক। এটিতে স্ট্যান্ডার্ড কোয়ালিটির হুইল এবং টায়ার ব্যবহার করা হয়েছে। এটির ইলেকট্রিক্যাল সিস্টেম সম্পূর্ণ ডিজিটাল। হোন্ডা সিবি১৫০এক্স রিভিউ অনুযায়ী ইঞ্জিন পাওয়ার, স্পিড, স্থায়িত্ব এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্সের সমন্বয়ে এটি দুর্দান্ত একটি বাইক। এই ব্লগে আপনি হোন্ডা সিবি১৫০এক্স ফিচার, স্পেসিফিকেশন, দাম, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে ধারণা পাবেন।

হোন্ডা সিবি১৫০এক্স ফিচার

Honda CB150X বাইকটি একটি সত্যিকারের স্ট্রিট ট্যুরিং বাইক হিসেবে ডিজাইন করা হয়েছে যা সম্পূর্ণরূপে ADV স্টাইল লুকিং। বাইকটির এরগোনোমিক্স ডিজাইন এবং হেভি মাস্কুলার শেপ এটিকে একটি চোখ ধাঁধানো ডিজাইন এনে দিয়েছে। এটির প্লাস্টিকের প্যানেলযুক্ত ফুয়েল ট্যাংক, ফ্রন্ট ব্লিঙ্কার, ডিজিটাল কনসোল প্যানেল, স্টিয়ারিং মাফলার এবং রেডিয়েটর গ্রিল ডিজাইন অসাধারণ। Honda CB150X রিভিউ অনুযায়ী বাইকটির অন্যতম প্রধান আকর্ষণ এটির মাল্টি-পিট এলইডি হেডল্যাম্প অ্যাসেম্বল এবং এর উপরের স্টক উইন্ডশিল্ড।

বাইকটির পাইপ হ্যান্ডেলবার উপরে মাউন্ট করা হয়েছে পাশাপাশি ফুটরেস্ট এবং অন্যান্য কন্ট্রোল লিভারগুলি পারফেক্ট ডিসটেন্স মেইনটেইন করে স্থাপন করা হয়েছে যাতে কম্ফোর্টেবল ভাবে রাইড করা যায়। হোন্ডা সিবি১৫০এক্স রিভিউ অনুযায়ী বাইকটির সিঙ্গেল-পিস কার্ভি সিটিং পজিশন, ডাবল হর্ন গ্র্যাব-রেল এবং পিছনের এক্সটেন্ডেড মাডগার্ড ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। ওভারঅল হোন্ডা সিবি১৫০এক্স ফিচার দুর্দান্ত।

Honda CB150X রিভিউ – ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের হোন্ডা সিবি১৫০এক্স রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১৪৯.১৬ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন লিকুইড-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক এবং ডুয়েল ওভারহেড ক্যাম্সফ্ট ৪-ভাল্ভ ধরণের। এটি ৯০০০ আরপিএমে ১৫.২ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭০০০ আরপিএমে ১৩.৮ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। বাইকটির বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭.৩ মিমি এবং ৫৭.৮ মিমি। হোন্ডা সিবি১৫০এক্স দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার খুবই ভালো।

বাইকটিতে ১-N-২-৩-৪-৫-৬ প্যাটার্নের ৬-স্পিড গিয়ার ট্রান্সমিশন সংযুক্ত রয়েছে। ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল। এটিতে কয়েল স্প্রিং সংযুক্ত মাল্টি-প্লেট ওয়েট টাইপ ক্লাচ সিস্টেম রয়েছে। ইঞ্জিনের কম্প্রেশন অনুপাত ১১.৩:১। এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন (PGM-FI)। হোন্ডা সিবি১৫০এক্স রিভিউ অনুযায়ী বাইকটির এক্সিলারেশন এবং ট্রান্সমিশন সিস্টেম বেশ স্মুথ।

হোন্ডা সিবি১৫০এক্স রিভিউ – বডি ডাইমেনশন

বাইকারদের Honda CB150X রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। বাইকটির উচ্চতা ১৩০৯ মিমি, প্রস্থ ৭৯৬ মিমি, দৈর্ঘ্য ২০৩১ মিমি, এবং সিট হাইট ৮১৭ মিমি। বাইকটির হুইলবেস ১৩১৫ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮১ মিমি। একটি স্টিল (ট্রাস) ডাইমন্ড টাইপ ফ্রেম এই বাইকটিতে ব্যবহার করা হয়েছে। Honda CB150X রিভিউ অনুযায়ী এই ফ্রেম বেশ হালকা এবং যেকোনো খারাপ পরিস্থিতিতেও বাইক স্ট্যাবল রাখতে পারে। এটির জ্বালানি ধারণ ক্ষমতা ১২ লিটার, এবং এর টোটাল ওজন ১৩৯ কেজি। ওভারঅল হোন্ডা সিবি১৫০এক্স ফিচার অনুযায়ী বাইকটির বডি ডাইমেনশন এবং সিটিং পজিশন খুবই স্ট্যান্ডার্ড।

Honda CB150X রিভিউ – ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

বাইকারদের হোন্ডা সিবি১৫০এক্স রিভিউ অনুযায়ী বাইকটিতে খুবই উন্নত মানের স্ট্রিট অ্যাডভেঞ্চার সেটআপের সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের দিকে ইনভার্টেড টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনের দিকে সুইং-আর্ম সিঙ্গেল সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন অফ-রোড কিংবা যেকোনো রুক্ষ রাস্তার ধাক্কা অ্যাবজর্ব করতে পারে, এছাড়াও দীর্ঘ ভ্রমণের জন্য এই সাসপেনশন বেশ ভালো। ব্রেকিং সিস্টেমে বাইকের উভয় চাকায় ওয়েভি ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। হাইওয়ে এবং টপ স্পিডে এই ব্রেকিং সিস্টেম খুবই কার্যকর। হোন্ডা সিবি১৫০এক্স দাম সাপেক্ষে ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম সন্তোষজনক।

হোন্ডা সিবি১৫০এক্স রিভিউ – টায়ার এবং হুইল

বাইকারদের Honda CB150X রিভিউ অনুযায়ী বাইকটিতে খুবই উন্নত মানের হুইল এবং টায়ার ব্যবহার করা হয়েছে। এটিতে টিউবলেস টাইপ টায়ার এবং স্পোক-অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের টায়ারের সাইজ ১০০/৮০-১৭এম/সি ৫২পি এবং পিছনের টায়ারের সাইজ ১৩০/৭০-১৭এম/সি ৬২পি। বাইকটির হুইলের ডায়ামিটার ১৭ ইঞ্চি। হোন্ডা সিবি১৫০এক্স দাম সাপেক্ষে টায়ার এবং হুইলের মান খুবই ভালো।

Honda CB150X রিভিউ – মাইলেজ এবং স্পিড

বাইকারদের হোন্ডা সিবি১৫০এক্স রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড স্ট্যান্ডার্ড নিয়ে খুবই সন্তুষ্ট। এক্সসাইটিং স্পিড, স্ট্যান্ডার্ড মাইলেজ, এবং পাওয়ারফুল ইঞ্জিন, এই তিনটি কম্বিনেশন আপনারা বাইকটিতে একসাথে পাবেন। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১৩০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হোন্ডা সিবি১৫০এক্স দাম সাপেক্ষে এই মাইলেজ এবং স্পিড প্রত্যাশিত।

হোন্ডা সিবি১৫০এক্স রিভিউ – কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকারদের Honda CB150X রিভিউ অনুযায়ী বাইকটির কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার গর্জিয়াস লুকিং এবং কার্যকর। বাইকটির ককপিট সম্পূর্ণ ডিজিটাল। অ্যাডভেঞ্চার বাইকের উপযোগী সকল ফিচার আপনি এই বাইকটিতে পাবেন। এখানে আপনি স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার সহ প্রয়োজনীয় সকল ফিচার এক পলকেই দেখতে পাবেন।

ইলেকট্রিক্যাল সিস্টেমে বাইকটিতে ১২ভোল্ট ৫অ্যাম্পিয়ারের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। হেডলাইট, টেইল লাইট এবং ইনডিকেটর সবই এলইডি ধরণের। ওভারঅল হোন্ডা সিবি১৫০এক্স ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার খুবই আধুনিক।

Honda CB150X Price in Bangladesh বাংলাদেশে Honda CB150X এর দাম

বাংলাদেশে Honda CB150X এর অফিসিয়াল দাম ৳520,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Honda CB150X Pros সুবিধা

  • এট্রাক্টিভ ডিজাইন; স্পোর্টি এবং গর্জিয়াস লুক
  • পাওয়ারফুল ইঞ্জিন, ইম্প্রেসিভ টপ স্পিড
  • সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল
  • বেশ বড় উইন্ডশিল্ড এবং এরোডাইনামিক ফ্রন্ট ফেন্ডার
  • দীর্ঘ ভ্রমণের জন্য সুইটেবল সাসপেনশন সেটআপ

Honda CB150X Cons অসুবিধা

  • পিছনের টায়ারটি কিছুটা পাতলা
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম নেই
  • মাইলেজ আরো একটু বেশি হতে পারতো

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

Honda CB150X, স্ট্রিট ADV ক্যাটাগরির মোটরসাইকেলটি সচেতনভাবে স্পোর্টি এবং একই সাথে এগ্রেসিভ লুকিং ভাবে ডিজাইন করা হয়েছে। এটি একটি প্রিমিয়াম কোয়ালিটির অ্যাডভেঞ্চার টাইপ বাইক। বাইকটির স্পিড লাভার, ভ্রমণ পিপাসু এবং দীর্ঘ-ভ্রমণের জন্য বিশেষ ভাবে তৈরী করা হয়েছে। শক্ত পাকা বা রুক্ষ নুড়ি, রাস্তা যেমনই হোক না কেন বাইকটি বেশিরভাগ অন-রোড পরিস্থিতি মোকাবেলা করতে পারে। হোন্ডা সিবি১৫০এক্স দাম সাপেক্ষে আপনি যদি এলিগেন্ট লুকিং এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্সের বাইক চান, তাহলে এই বাইকটি আপনার জন্যই!

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো হোন্ডা মোটরবাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Honda CB150X is an adventure touring bike with a gorgeous design. It is a popular adventure segment bike of the Honda brand. Entry-level bikes like this one are rarely seen on country roads. The combination of muscular design and speedy riding experience has made this bike extremely popular among the younger generation. You will get great riding experience from this bike on highway roads and long journeys. The street adventure setup of this bike will give you good support even on rough roads. The puffed, curvy, and sharp design of this bike will catch anyone’s eye.

It uses a powerful 150 cc engine. This engine is powerful and gives excellent performance. You can get around 40 km/liter mileage and around 130 km/hr top speed from this bike. The braking system and suspension of this bike are quite good and modern. It uses standard-quality wheels and tires. Its electrical system is completely digital. It is a great bike that combines engine power, speed, durability, and a thrilling riding experience.

This bike’s ergonomic design and heavy muscular shape give it an eye-catching design. Its plastic paneled fuel tank, front blinkers, digital console panel, steering muffler, and radiator grill design are outstanding. One of the main attractions of this bike is its multi-pit LED headlamp assembly and its upper stock windshield. The bike’s single-piece curvy seating position, double horn grab-rail, and extended rear mudguard design will impress you.

Whether the road is hard paved or rough gravel, the bike can handle most on-road conditions. If you want a bike with an elegant-looking and thrilling riding experience, then this bike is for you! Currently, the official price of this bike in Bangladesh is BDT 5,20,000/=.

Honda CB150X Price in Bangladesh Honda CB150X Price in Bangladesh

The official price of Honda CB150X in Bangladesh is ৳520,000. However, you should check the final price of the bike with the dealer.

Video


25 Jun, 2023 - Honda CB150X হলো একটি ক্লাসি অ্যাডভেঞ্চার টাইপ মোটরসাইকেল। এক্সসাইটিং স্পিড, স্ট্যান্ডার্ড মাইলেজ, এবং পাওয়ারফুল ইঞ্জিন, এই তিনটি দুর্দান্ত কম্বিনেশন আপনারা বাইকটিতে একসাথে পাবেন।

Honda CB150X Specifications

Model name Honda CB150X
Type of bikeAdventure
Type of engine4 Step, DOHC 4 Valve
Engine power (cc) 149.2cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power15.2 Bhp @ 9000 RPM
Max torque13.8 NM @ 7000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed130 Kmph (Approx)
Front suspensionShowa 37mm Inverted
Rear suspensionSwing Arm with Single Suspension (Pro-Link System)
Front brake typeWavy Disc Brake
Front brake diameterNo Info
Rear brake typeWavy Disc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size100/80-17M/C 52
Rear tire size130/70-17M/C 62
Tire typeTubeless
Overall length2031 mm
Overall height1309 mm
Overall weight139 Kg
Wheelbase1315 mm
Overall width796 mm
Ground clearance181 mm
Fuel tank capacity12 Liters
Seat height817 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Honda CB150Xbikroy
Honda Yd 80 2000 for Sale

Honda Yd 80 2000

50 km
MEMBER
Tk 38,000
1 day ago
Honda 50 1945 for Sale

Honda 50 1945

2,000 km
MEMBER
Tk 30,000
2 days ago
Honda SP125 2024 for Sale

Honda SP125 2024

320 km
MEMBER
Tk 175,000
2 days ago
Honda Cd 80 2012 for Sale

Honda Cd 80 2012

50,000 km
MEMBER
Tk 39,000
3 days ago
Honda 1998 for Sale

Honda 1998

200,000 km
MEMBER
Tk 65,000
4 days ago
Buy Other Bikesbikroy
Hero Glamour on tast fill rede 2020 for Sale

Hero Glamour on tast fill rede 2020

16,589 km
verified MEMBER
verified
Tk 69,000
13 minutes ago
TVS Stryker সুপার ফ্রেশ 2018 for Sale

TVS Stryker সুপার ফ্রেশ 2018

19,000 km
verified MEMBER
Tk 77,700
13 minutes ago
Bajaj Discover 110 dex all 💯 2021 for Sale

Bajaj Discover 110 dex all 💯 2021

21,452 km
verified MEMBER
verified
Tk 92,000
19 minutes ago
TVS Metro Plus bank joma dex 2021 for Sale

TVS Metro Plus bank joma dex 2021

22,555 km
verified MEMBER
verified
Tk 75,000
19 minutes ago
Suzuki Hayate EP varsan 2021 for Sale

Suzuki Hayate EP varsan 2021

21,455 km
verified MEMBER
verified
Tk 58,000
20 minutes ago
+ Post an ad on Bikroy