Honda CBR 150R Double Disc ABS – রিভিউ, দাম, ফিচার

07 Mar, 2023
Honda CBR 150R Double Disc ABS – রিভিউ, দাম, ফিচার

Honda এই বিশ্বের অন্যতম বিখ্যাত মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। এটি বিশ্বের অন্যতম রিলায়েবল বাইক উৎপাদনকারী ব্র্যান্ড। পৃথিবীর প্রায় সব দেশে হোন্ডা ব্র্যান্ডের মোটরসাইকেল পাওয়া যায়। এটি একটি জাপানি কোম্পানি। এই কোম্পানি স্ট্যান্ডার্ড বাইক উৎপাদন করে সারা বিশ্বে আস্থার প্রতীক হয়ে উঠেছে।

সিবিআর (CBR – Cross Beam Racer) হল জাপানী ব্র্যান্ড হোন্ডার সবচেয়ে সফল এবং অন্যতম জনপ্রিয় বাইক সিরিজ। ১৫০ থেকে ১০০০ সিসি সেগমেন্টের মধ্যে এই সিরিজের বেশ কিছু বাইক রয়েছে। এই সিরিজের বাইক মূলত রেসার এবং স্পোর্টস বাইক টাইপ হয়। হোন্ডা প্রথম সিবিআর বাইক বাজারে এনেছিল ১৯৮৩ সালে। এরপর থেকে এই সিরিজের বাইকের গ্রাহক জনপ্রিয়তা শুধু বেড়েছেই।

Honda CBR 150R একটি এন্ট্রি-লেভেলের স্পোর্টস ক্যাটাগরির বাইক। এই বাইকটি লঞ্চ করার পর থেকে এখন পর্যন্ত বাজারে রাজত্ব করছে। এই বাইকের পারফরম্যান্স, শক্তিশালী ইঞ্জিন, টেকসই স্ট্রাকচার সব কিছুই অনন্য। এই নতুন সংস্করণটির তিনটি ভিন্ন রঙে-বৈচিত্রে পাওয়া যাচ্ছে – ভিক্টরি ব্ল্যাক রেড, হোন্ডা রেসিং রেড এবং ম্যাট ব্যালক। এই ব্লগে Honda CBR 150R DD – রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাংলাদেশে এই বাইকের থাইল্যান্ড, ইন্দোনেশিয়ার এসেম্বল করা ভার্সনও পাওয়া যায়। জাপানের ভার্সনের চেয়ে অন্যান্য দেশের ভার্সনে দাম কিছুটা কম হয়। এখানে হোন্ডা সিবিআর ১৫০আর রিভিউয়ে জাপানি ভার্সন নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়াও এখানে হোন্ডা সিবিআর ১৫০আর দাম দর নিয়েও বিস্তারিত আলোচনা করা হয়েছে।

 

Honda CBR 150R DD

জুন, ২০২১ সালে, গ্লোবাল হোন্ডা, CBR 150R এর আপডেটেড সংস্করণ Honda CBR 150R DD লঞ্চ করে। বাইকারদের রিভিউ অনুযায়ী এটি ১৫০ সিসি সেগমেন্টের এবং স্পোর্টি-রেসার ক্যাটাগরির সবচেয়ে সুন্দর এবং আপডেট সংস্করণ।

হোন্ডা এই বাইকের ডিজাইন এবং গ্রাফিক্সে কিছু পরিবর্তন এনেছে, এতে বাইকটির লুক আরো স্পোর্টি-রেসার টাইপ হয়েছে। সাথে কিছু আপডেট ফিচারও ইনস্টল করা হয়েছে। আপডেটেড সংস্করনে ইমার্জেন্সি স্টপ সিগন্যাল, অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম, এবং কনসোল প্যানেলে কিছু ডিজিটাল সিস্টেম আপডেট করা হয়েছে। সাথে কিছু উন্নত ফিচারসও যোগ করা হয়েছে, যেমন স্লিপার, ক্লাচ, গোল্ডেন ইউএসডি সাসপেনশন, ইউনিক হেডলাইট সেটিংস ইত্যাদি। ইঞ্জিন পাওয়ার আগের সংস্করণের মতোই রয়েছে। তবে এই শক্তিশালী ইঞ্জিন আপনাকে দুর্দান্ত বাইক চালানোর এক্সপেরিয়েন্স দেবে।

এই বাইকে ১৪৯.১৬ সিসি ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ব্যবহার করা হয়েছে, এই ইঞ্জিন লিকুইড-কুলড, একক-সিলিন্ডার, ডিওএইচসি 4-স্ট্রোক টাইপ। এই ইঞ্জিন ১৬.৮৭ বিএইচপি @ ৯০০০ আরপিএম সর্বোচ্চ শক্তি উৎপন্ন করতে পারে। এই বাইকে আপনি ১৪০ কিমি/আওয়ার সর্বোচ্চ স্পিড তুলতে পারবেন।

বাইকারদের Honda CBR 150R DD – রিভিউ অনুযায়ী, এই বাইকের গড় মাইলেজ ৩৫-৩৭ কিলোমিটার পার লিটার। হিরো দাবি করেছে গড় মাইলেজ ৪০ কিলোমিটার পার লিটার। ৭০% এর বেশি বাইকার এই মাইলেজ নিয়ে সন্তুষ্ট। এটির ফুয়েল ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১২ লিটার(প্রায়), ফুল ফুয়েল ট্যাঙ্কে বাইকটি ৪৯০ কিলোমিটার (প্রায়) পর্যন্ত যেতে পারে। মাইলেজ বিষয়টি অবশ্য বাইকের কন্ডিশন এবং বাইকারের চালানোর অভ্যাসের উপর নির্ভর করে।

হোন্ডা সিবিআর ১৫০আর ডাবল ডিস্ক ফিচার

হোন্ডা সিবিআর ১৫০আর ডাবল ডিস্ক এর অ্যাগ্রেসিভ লুক এবং গর্জিয়াস ডিজাইনের জন্য বাইক লাভারদের কাছ ব্যাপক সাড়া পেয়েছে। আগের সংস্করণের থেকে ডিজাইনের বড় পরিবর্তনটি হলো হেডলাইট থেকে টেইল ল্যাম্প স্টাইল; আগের ভার্সন থেকে এটি সম্পূর্ণ আলাদা। এই বাইকের প্রধান আকর্ষণ হল এর হেডলাইট সেট আপ। বাইকটির সামনের কিটটি এরোডাইনামিক ডিজাইন দেওয়া হয়েছে, দেখতে আরো ড্যাশিং এবং গর্জিয়াস লাগে। সব লাইট এলইডি এবং পার্কিং লাইটগুলো হেডলাইট ইউনিটের উপরে মাউন্ট করা হয়েছে। বাইকটির আরেকটি আকর্ষণীয় দিক হচ্ছে, এর সামনের ইন্ডিকেটর লাইট, যা ডিআরএল-এর সাথে অ্যাটাচ করা হয়েছে।

এই বাইকে ৬-স্পিড ডিওএইচসি ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ভালো ভাবে পাওয়ার কন্ট্রোল করতে সাহায্য করে। নিরাপদ ব্রেক কন্ট্রোল করার জন্য এবিএস সহ ইমার্জেন্সি স্টপ সিগন্যাল সিস্টেম ব্যবহার করা হয়েছে। এছাড়াও ভালো মানের ইনভার্টেড ফ্রন্ট সাসপেনশন ব্যবহার করা হয়েছে, যা স্মুথলি শক অবসর্ব করে। নতুন সংস্করণে স্লিপার ক্লাচ আপডেট করা হয়েছে, যা ট্র্যাকশন না হারিয়ে গতি এবং ব্রেকিংয়ে সমন্বয় করে, এতে বাইকারকে রাইডিংয়ে সম্পূর্ণ আত্মবিশ্বাস দেয়। এখানে হোন্ডা সিবিআর ১৫০আর ডাবল ডিস্ক ফিচারস সংক্ষিপ্ত আকারে তুলে ধরা হলো –

স্পেশাল ফিচারস –

বাইক টাইপ স্পোর্টি – রেসার
ইঞ্জিন ডিস্প্লেসমেন্ট ১৪৯.১৬ সিসি
ইঞ্জিন টাইপ সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুলড, ৪-স্ট্রোক ডিওএইচসি
সর্বোচ্চ গতি ১৪০ কিমি/ঘন্টা (হিরো ক্লেম); ১৪৫ কিমি/ঘন্টা (হাইওয়ে)
সর্বোচ্চ মাইলেজ ৩৫ কিমি/লি (সিটি); ৪০ কিমি/লি (হাইওয়ে)
স্টার্টিং সিস্টেম ইলেকট্রিক স্টার্ট
ফুয়েল সিস্টেম ফুয়েল ইনজেকশন
ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি ১২ লিটার
গিয়ার ম্যানুয়াল, ৬ গিয়ার প্যাটার্ন
ব্রেক টাইপ ডিস্ক ব্রেক উইথ এবিএস
সাসপেনশন সামনে টেলিস্কোপিক, পেছনে সুইং আর্ম উইথ মনো শক
ইলেক্ট্রিক্যাল ফিচারস ডিজিটাল

 

Honda CBR 150R DD – রিভিউ অনুযায়ী ইঞ্জিন পার্ফরমেন্স –

হোন্ডা সিবিআর ১৫০আর রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। হিরো দুর্দান্ত মানের ইঞ্জিনের জন্য বিখ্যাত। নতুন সংস্করণে এই বাইকের ইঞ্জিন পাওয়ার এবং পাওয়ারট্রেন পরিবর্তন করা হয়নি। এই বাইকের ইঞ্জিন ১৪৯.১৬ ডিসপ্লেসমেন্টের। এই ইঞ্জিন সিঙ্গেল-সিলিন্ডার, লিকুইড-কুলড, এবং ৪-স্ট্রোক ডিওএইচসি টাইপের। এই ইঞ্জিন ১০৫০০ আরপিএমে ১৮.২৮ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার জেনারেট করতে পারে এবং ৮৫০০ আরপিএমে ১২.৬৬ এনএম টর্ক প্রডিউস করতে পারে। এই বাইকে ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ পরিবর্তন করে স্লিপার এবং অ্যাসিস্ট ক্লাচ ইনস্টল করা হয়েছে। বাইকারদের মতে হোন্ডা সিবিআর ১৫০আর দাম ইঞ্জিন পারফরম্যান্সে অনুযায়ী খুবই ভালো।

             (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৪৯.১৬ সিসি

             (২) ইঞ্জিন টাইপ: ৪-স্ট্রোক, ডিওএইচসি, ৪-ভাল্ভ

             (৩) সর্বোচ্চ শক্তি: ১৬.৮৭ বিএইচপি @ ৯০০০ আরপিএম

             (৪) সর্বোচ্চ টর্ক: ১৪.৪ এনএম @ ৭০০০ আরপিএম

             (৫) বোর-স্ট্রোক: ৬৩.৫ – ৪৭.২ মিমি

             (৬) এয়ার ফিল্টার টাইপ: ভিসকোস পেপার ফিল্টার

             (৭) ক্লাচ: স্লিপের এন্ড এসিস্ট ক্লাচ

             (৮) ফুয়েল সিস্টেম: ফুয়েল ইনজেকশন

             (৯) ফুয়েল সাপ্লাই: পিজিএম-এফআই

             (১০) স্টার্টিং মেথড: ইলেকট্রিক স্টার্ট

 

হোন্ডা সিবিআর ১৫০আর রিভিউ অনুযায়ী বডি ডাইমেনশন –

Honda CBR 150R DD – রিভিউ অনুযায়ী বাইকটি বাংলাদেশের সুন্দর সবচেয়ে ফুল-ফেয়ারড স্পোর্টস বাইক। বাইকটির বডি ডাইমেনশন পারফেক্ট এবং টেকসই। নতুন সংস্করণটি আগের সংস্করণের তুলনায় কিছুটা বড় এবং মাস্কুলার দেখায়। এই বাইকের টোটাল দৈর্ঘ্য ২০০০ মিমি, প্রস্থ ৮২৫ মিমি, এবং উচ্চতা ১১২০ মিমি। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি এবং সিটের উচ্চতা ৭৯৫ মিমি। হ্যান্ডেলবার কিছুটা রাইজড এবং ক্লিপ-অন, তাই বাইকাররা কমফোর্ট ভাবে চালাতে পারেন। বাইকের ওজন ডুয়াল-চ্যানেল এবিএস সহ ১৫৭ কেজি। ফুয়েল ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১৩ লিটার। বাইকাররা বডি ডাইমেনশন ফিচারে সন্তুষ্ট।

             (১) দৈর্ঘ্য: ১৯৮৪ মিমি

             (২) প্রস্থ: ৬৯৪ মিমি

             (৩) উচ্চতা: ১০৭৭ মিমি

             (৪) গ্রাউন্ড ক্লিয়ারেন্স: ১৬০ মিমি

             (৫) সিটের উচ্চতা: ৭৯৫ মিমি

             (৬) হুইল বেস: ১৩০৫ মিমি

             (৭) কার্ব ওজন: ১৩৭ কেজি (এবিএস সহ)

 

Honda CBR 150R DD – রিভিউ অনুযায়ী টায়ার এবং ব্রেকিং

রিভিউ অনুযায়ী বাইকের টায়ার এবং ব্রেকিং সিস্টেম নিয়ে বাইকাররা খুবই প্লিজড। হিরো সব সময় বাইকের টায়ার এবং ব্রেকিং সিস্টেম নিয়ে সতর্ক থাকে, বাইকারের নিরাপত্তা নিয়ে কখনো কম্প্রোমাইজ করে না। নতুন সংস্করণের ভার্সনটির দুই চাকাতেই ডাবল ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনে ব্যবহৃত হয়েছে ২৭৬ মিমি ডিস্ক এবং পেছনে দেওয়া হয়েছে ২২০ মিমি ডিস্ক। সামনের চাকার মেজারমেন্ট ১০০/৮০ – ১৭ এম/সি ৫২পি এবং পেছনের  চাকার মেজারমেন্ট ১৩০/৭০-১৭ এম/সি ৬২পি। দুই চাকার সাইজই ১৭ এবং দুইটাই এলয় মেড। টায়ারগুলো সম্পূর্ণ টিউবলেস। বাইকটি এবিএস এবং নন-এবিএস উভয় ভার্সনই পাওয়া যায়। হোন্ডা সিবিআর ১৫০আর দাম অনুযায়ী টায়ার এবং ব্রেকিং খুবই ভালো।

             (১) সামনের টায়ার সাইজ: ১০০/৮০ – ১৭ এম/সি ৫২পি

             (২) পেছনের টায়ার সাইজ: ১৩০/৭০-১৭ এম/সি ৬২পি

             (৩) টায়ার টাইপ: উভয় টায়ার টিউবলেস

             (৪) সামনের ব্রেক টাইপ এবং সাইজ: হাইড্রোলিক ডিস্ক উইথ এবিএস

             (৫) পেছনের ব্রেক টাইপ এবং সাইজ: হাইড্রোলিক ডিস্ক উইথ এবিএস

 

হোন্ডা সিবিআর ১৫০আর রিভিউ অনুযায়ী সাসপেনশন –

রিভিউ অনুযায়ী এই বাইকের সাসপেনশন খুবই স্মুথ। নতুন সংস্করণে সাসপেনশন সিস্টেম আরো আপডেট করা হয়েছে। এখানে ইনভার্টেড ফ্রন্ট সাসপেনশন ব্যবহার করা হয়েছে, যা রাস্তা থেকে আরও বেশি শক অবসর্ব করতে পারে। এই সংস্করণে গোল্ডেন ইউএসডি ফর্ক সাসপেনশন করা হয়েছে যা এটিকে একটি প্রিমিয়াম লুক দেয়। পিছনের সাসপেনশনটি যথারীতি মনোশক সহ সুইং আর্ম, যা যেকোনো উঁচু-নিচু, ভাঙা রাস্তায় ভালো সাপোর্ট দেবে। এছাড়া উভয় চাকায় নিসিন ক্যালিপার স্থাপন করা হয়েছে। ওভারঅল এই সাসপেনশন সিস্টেমে বাইকাররা সন্তুষ্ট।

             (১) ফ্রেম টাইপ: ডায়মন্ড (ট্রাস) ফ্রেম

             (২) সামনের চাকার সাসপেনশন: টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন

             (৩) পেছনের চাকার সাসপেনশন: সুইং আর্ম মনোশক

 

Honda CBR 150R DD – রিভিউ অনুযায়ী মাইলেজ –

মাইলেজ যেকোনো বাইকের জন্য গুরুত্বপূর্ণ। যত আধুনিক বাইকই হোক না কেন, মাইলেজ ভালো না হলে গ্রাহকরা সন্তুষ্ট হয় না। রিভিউ অনুযায়ী এই বাইকের গড় মাইলেজ ৩৫ কিমি/লি। তবে হোন্ডার দাবি অনুযায়ী গড় মাইলেজ ৪০-৪২ কিমি/লি। রিভিউ অনুযায়ী বাইকের মাইলেজ নিয়ে বাইকাররা খুবই সন্তুষ্ট। স্পোর্টস-রেসার টাইপের বাইকে এরকম মাইলেজ পাওয়া বেশ সন্তোষজনক। ফুয়েল এফিসিয়েন্সি টেকনোলজি ব্যবহার করার কারণে ভালোই মাইলেজ পাওয়া যায়।

             (১) সর্বোচ্চ মাইলেজ: ৪০-৪২ কিমি/লি (হিরো ক্লেম); ৩৫ কিমি/লি (বাইকার রিভিউ)

             (২) টপ স্পিড: ১৪০ কিমি/আওয়ার

             (৩) সিটি মাইলেজ: ৩৫ কিমি/লি

             (৪) হাইওয়ে মাইলেজ: ৪২ কিমি/লি

 

হোন্ডা সিবিআর ১৫০আর রিভিউ অনুযায়ী ব্যাটারি এবং ইলেক্ট্রিক্যাল ফিচারস –

নতুন সংস্করণে কনসোল প্যানেলে বেশ কিছু নতুন ফিচারস সংযুক্ত করা হয়েছে। সম্পূর্ণ প্যানেলে ডিজিটাল ফিচারস দেয়া হয়েছে। কনসোল প্যানেলে গিয়ার ইন্ডিকেটর প্যানেল সহ ডিজিটাল ডিসপ্লে সংযুক্ত করা হয়েছে। এখানে ঘড়ি, ফুয়েল গেজ, আরপিএম মিটার সহ আরো প্রয়োজনীয় তথ্য দেখতে পাবেন। ইলেক্ট্রিক্যাল সকল ফিচারস যেমন হেড লাইট, টেইল লাইট, টার্ন ল্যাম্প, টেল ল্যাম্প এসব পরিচালনা করার জন্য ১২ ভোল্ট ৫০ এম্পিয়ার; ৬০/৫৫ ওয়াট ব্যাটারি স্থাপন করা হয়েছে। রিভিউ অনুযায়ী হোন্ডা সিবিআর ১৫০আর ডাবল ডিস্ক ফিচার অনুযায়ী, ব্যাটারি এবং ইলেক্ট্রিক্যাল ফিচারস খুবই স্ট্যান্ডার্ড। বাইকাররা এই ফিচারসে খুবই সন্তুষ্ট।

             (১) স্পীডোমিটার: ডিজিটাল

             (২) ট্রিপ মিটার: ডিজিটাল

             (৩) ওডোমিটার: ডিজিটাল

             (৪) ট্যাকোমিটার: ডিজিটাল

             (৫) আরপিএম মিটার: এনালগ

             (৬) প্যাসেঞ্জের গ্রাব রেল: আছে

             (৭) ইঞ্জিন কিল সুইচ: নেই

             (৮) ব্যাটারি টাইপ: এম এফ

             (৯) ব্যাটারি ভোল্টেজ: ১২ ভোল্ট – ৫ এম্পিয়ার

             (১০) হেড লাইট: ১২ ভোল্ট ৬০/৫৫ ওয়াট

             (১১) ক্লক: আছে

             (১২) লো ফুয়েল ইনডিকেটর: আছে

             (১৩) টার্ন ল্যাম্প: আছে

             (১৪) টেইল ল্যাম্প: আছে

 

Honda CBR 150R Duble Disc ABS Price in Bangladesh বাংলাদেশে Honda CBR 150R Duble Disc ABS এর দাম

বাংলাদেশে Honda CBR 150R Duble Disc ABS এর অফিসিয়াল দাম ৳450,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Honda CBR 150R Duble Disc ABS Pros সুবিধা

  • রিফাইন্ড ইঞ্জিন এবং রেজর শার্প ব্রেকিং টেকনোলোজি।
  • স্মুথ ইনভার্টেড ফ্রন্ট সাসপেনশন এবং ভালো ব্রেকিং সিস্টেম।
  • স্পোর্টস বাইক অনুযায়ী যথেষ্ট ভালো মাইলেজ।
  • পিজিএম - ফুয়েল এফিসিয়েন্সি টেকনোলজি

Honda CBR 150R Duble Disc ABS Cons অসুবিধা

  • ইঞ্জিন কিল সুইচ নেই।
  • চেইনে শব্দ হয়।
  • থ্রটল রেস্পন্স কিছুটা কম।
  • পার্টস এর দাম তুলনামূলক বেশি।

What's new Honda CBR 150R DD নতুন বৈশিষ্ট্য

  • নতুন এই সংস্করণে ডিওএইচসি ৬-স্পিড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে
  • এটিতে এবিএস সহ ইমার্জেন্সি স্টপ সিগন্যাল সিস্টেম ব্যবহার করা হয়েছে।
  • নতুন সংস্করণে বাইকে স্লিপার ক্লাচ ব্যবহার করা হয়েছে।

এক্সপার্ট অপিনিয়ন

8.5

Out of 10

হোন্ডা সবসময় সেরা মানের মোটরসাইকেল দেয়, এই ব্র্যান্ডের বাইকের ইঞ্জিন পারফরম্যান্স, ওভারঅল ডিজাইন এক কোথায় দুর্দান্ত। হোন্ডার মোটরবাইক বাংলাদেশে বেশ জনপ্রিয়।

Honda CBR 150R Duble Disc ABS বাইকটি তরুণ-যুবক এবং স্পোর্টস বাইক লাভারদের টার্গেট করে মার্কেটে আনা হয়েছে। বাংলাদেশে লঞ্চ হওয়ার পর থেকেই এই স্পোর্টস বাইকটি বাইকারদের পছন্দের তালিকায় শীর্ষের দিকেই আছে। বাইকটির অ্যাগ্রেসিভ লুক, শক্তিশালী ইঞ্জিন, দুর্দান্ত স্পেসিফিকেশন এবং পারফরম্যান্স এটিকে সবথেকে এগিয়ে রেখেছে। 

বাইক সম্পর্কিত যেকোনো তথ্যের জানার জন্য ভিজিট করুন বাইকস গাইডে। এখানে আপনি বিভিন্ন বাইককের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। হোন্ডা ব্রান্ডের বাইক সহ নতুন বা পুরোনো যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy.com-এ।

Honda is one of the most famous and reliable bike manufacturing brands in the world. It is a Japanese company. Honda brand motorcycles are available in almost all countries of the world. CBR (Cross Beam Racer) is the most successful and popular bike series of the Japanese brand Honda. Bikes of this series are mainly race and sports type.

Honda CBR 150R is an entry-level sports category bike. This bike has been ruling the market ever since its launch. The performance, powerful engine, durable structure of this bike is all unique. This new version is available in three different color variants – Victory Black Red, Honda Racing Red and Matt Black. According to biker reviews, it is the most beautiful in the 150cc segment and in the sporty-racer category. Honda has made some changes in the design and graphics of this bike, giving it a more sporty-racer type look. The updated version features updated emergency stop signals, anti-lock braking system, and some digital systems on the console panel. Some advanced features have also been added, such as slipper, clutch, golden USD suspension, unique headlight settings, etc.

Engine power remains the same as the previous version. But this powerful engine will give you great riding experience. This bike uses an engine displacement of 149.16 cc, this engine is liquid-cooled, single-cylinder, DOHC 4-stroke type. This engine can produce a maximum power of 17.1 bhp @ 9000 rpm. You can reach a maximum speed of 145 km/hour on this bike.

According to biker reviews, the average mileage of this bike is 35-37 km per litre. It has a fuel tank capacity of 13 liters (approx); the bike can travel up to 490 km (approx) on a full fuel tank. Several variants of the bike are available in the market. Japan, Indonesia, and Thailand versions are available in our country. Made in Japan, Honda CBR 150R is priced at 550,000/-. (Last updated on November, 2022).

Honda CBR 150R Duble Disc ABS Price in Bangladesh Honda CBR 150R Duble Disc ABS Price in Bangladesh

The official price of Honda CBR 150R Duble Disc ABS in Bangladesh is ৳450,000. However, you should check the final price of the bike with the dealer.

Honda CBR 150R Duble Disc ABS Video রিভিউ


12 Jan, 2023 - Honda CBR 150R Duble Disc ABS স্পোর্টি-রেসার বাইক ক্যাটাগরির সবচেয়ে সুন্দর এবং আপডেট সংস্করণ। এই ব্লগে হোন্ডা সিবিআর ১৫০আর রিভিউ, দাম, ফিচারস, স্পেসিফিকেশন্স নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Honda CBR 150R Duble Disc ABS-সম্পর্কে জিজ্ঞাসা

Honda CBR 150R Duble Disc ABS কি ইঞ্জিন টেকনোলোজি রয়েছে?

Honda CBR 150R Duble Disc ABS-এ ইঞ্জিন সিঙ্গেল-সিলিন্ডার, লিকুইড-কুলড, এবং ৪-স্ট্রোক ডিওএইচসি টাইপের

Honda CBR 150R Duble Disc ABS-এর পেছনের চাকার সাইজ কতো?

Honda CBR 150R Duble Disc ABS পেছনের চাকার সাইজ 130/70-17

Honda CBR 150R Duble Disc ABS-এর টপ স্পিড কত?

Honda CBR 150R Duble Disc ABS এর টপ স্পিড 140 কিমি/ঘন্টার কাছাকাছি।

Honda CBR 150R Duble Disc ABS-এর মাইলেজ কত?

Honda CBR 150R Duble Disc ABS মাইলেজ ৪০ কিমি/লিটার। 

Honda CBR 150R Duble Disc ABS - কি কি রঙে পাওয়া যাচ্ছে?

Honda CBR 150R Duble Disc ABS বাইকটি ট্রাইকালার ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে।

Honda CBR 150R Duble Disc ABS Specifications

Model name Honda CBR 150R Duble Disc ABS
Type of bikeSports
Type of engine4-stroke, 4-valve, DOHC
Engine power (cc) 149.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power17.1 PS @ 9000 RPM
Max torque14.4 NM @ 7000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed140 Kmph (Approx)
Front suspensionInverted Telescopic
Rear suspensionSwing Arm with Monoshock (Pro-Link) System
Front brake typeDisc Brake
Front brake diameter276 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDual Channel ABS
Front tire size100/80-17
Rear tire size130/70-17
Tire typeTubeless
Overall length1983 mm
Overall height1077 mm
Overall weight137 Kg
Wheelbase1310 mm
Overall width694 mm
Ground clearance160 mm
Fuel tank capacity12 Liters
Seat height782 mm
Head lightHalogen
IndicatorsNo Info
Tail lightNo Info
Speedometerdigital
RPM meterAnalog
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchno
Body colorsTri Color
Distributor/dealerNo Info
Features, ,
Buy Honda CBR 150R Duble Disc ABSbikroy
Honda CBR thai ap racing 2022 for Sale

Honda CBR thai ap racing 2022

9,300 km
verified MEMBER
Tk 375,000
5 days ago
Honda CBR . 2017 for Sale

Honda CBR . 2017

26,000 km
MEMBER
Tk 187,000
20 hours ago
Honda CBR 2020 for Sale

Honda CBR 2020

10,000 km
MEMBER
Tk 320,000
1 day ago
Honda CBR THAI NON ABS 2020 for Sale

Honda CBR THAI NON ABS 2020

15,000 km
verified MEMBER
Tk 313,000
1 day ago
Honda CBR REPSOL INDO DD ABS 2023 for Sale

Honda CBR REPSOL INDO DD ABS 2023

1,800 km
verified MEMBER
Tk 495,000
1 day ago
Buy Other Bikesbikroy
TVS NTORQ black red 2023 for Sale

TVS NTORQ black red 2023

1,270 km
verified MEMBER
Tk 175,000
57 seconds ago
Honda H100S . 1985 for Sale

Honda H100S . 1985

70,000 km
MEMBER
Tk 43,500
2 minutes ago
Suzuki Gixxer SF 2019 for Sale

Suzuki Gixxer SF 2019

13,700 km
verified MEMBER
Tk 168,000
2 minutes ago
Yamaha Gladiator GOOD CONDITION 2010 for Sale

Yamaha Gladiator GOOD CONDITION 2010

42,000 km
MEMBER
Tk 50,000
6 minutes ago
Honda CG125 2022 for Sale

Honda CG125 2022

10,000 km
MEMBER
Tk 42,500
6 minutes ago
+ Post an ad on Bikroy