Honda CBR150R ABS 2019 Thailand রিভিউ

02 Nov, 2023
Honda CBR150R ABS 2019 Thailand রিভিউ

Honda বিশ্বের শীর্ষ তিনটি মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানির মধ্যে একটি। এই জাপানি বাইক ব্র্যান্ডটি উন্নত মানের পণ্য উৎপাদন এবং রপ্তানি করে সারা বিশ্বে একটি বিশ্বস্ত ব্র্যান্ড হিসেবে পরিচিতি পেয়েছে। এই ব্লগে আপনি Honda CBR150R ABS 2019 (Thailand) রিভিউ নিয়ে নিয়ে বিস্তারিত ধারণা পাবেন। বাইকটি বর্তমানে আন-অফিশিয়াল ভাবে দেশের বাজারে পাওয়া যাচ্ছে।

বাংলাদেশে CBR 150R এর দুটি ভিন্ন সংস্করণ পাওয়া যায় যা থাইল্যান্ড সংস্করণ এবং ইন্দোনেশিয়া সংস্করণ নামে পরিচিত। ২০১৯ সালে, হোন্ডা সিবিআর১৫০আর এবিএস থাইল্যান্ড সংস্করণটি বাজারে আনা হয়েছিল। বাইকটির ডিজাইনে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। বাইকটিতে নতুন এলইডি হেডলাইট এবং এলইডি ডিআরএল স্ট্রিপ রয়েছে। এছাড়াও ইন্সট্রুমেন্ট ক্লাস্টারটি সম্পূর্ণ ডিজিটাল ভাবে ফরমেশন করা হয়েছে। ব্রেকিং সিস্টেমে এন্টি-লক ব্রেকিং সিস্টেম সংযুক্ত করা হয়েছে। এখানে হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) রিভিউ, স্পেক, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে আলোকপাত করা হয়েছে।

Honda CBR150R ABS 2019 (Thailand)

Honda CBR 150R হল 250cc CBR-এর সংশোধিত সংস্করণ এবং একই প্রযুক্তিতে তৈরি। এটি একটি এলিগেন্ট ডিজাইনের দুর্দান্ত স্পোর্টস বাইক। বাইকটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। Honda CBR150R ABS 2019 (Thailand) রিভিউ অনুযায়ী এটি ১৫০ সিসি সেগমেন্ট এবং স্পোর্টস ক্যাটাগরির মধ্যে সবচেয়ে সুন্দর সংস্করণ। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১৪০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) দাম সাপেক্ষে ডিজাইন, মাইলেজ এবং স্পিড প্রত্যাশা মাফিক।

বাইকটির ইঞ্জিন যথেষ্ট ফুয়েল ইফিসিয়েন্ট। এই ভার্সনটিতে অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম, প্রি-লোড অ্যাডজাস্টেবল সাসপেনশন এবং কনসোল প্যানেলটি সম্পূর্ণ ডিজিটাল ভাবে ইনস্টল করা হয়েছে। হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) রিভিউ অনুযায়ী বাইকটির থ্রি-পার্ট হ্যান্ডেলবার এবং গর্জিয়াস স্প্লিট-সিটিং পজিশন আপনাকে রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এখানে হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) ফিচার এবং দাম-দর সম্পর্কেও বিস্তারিত ধারণা দেয়া হয়েছে।

হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) ফিচার

হোন্ডা সিবিআর১৫০আর বাইকটি বাংলাদেশের সবচেয়ে স্টাইলিশ এবং সুন্দর স্পোর্টস বাইকগুলোর মধ্যে একটি যা প্রথম দর্শনেই যেকারো নজর কাড়বে। Honda CBR150R ABS 2019 (Thailand) রিভিউ অনুযায়ী, বাইকটি গর্জিয়াস লুক এবং এলিগেন্ট ডিজাইনের জন্য বাইক-লাভারদের কাছ ব্যাপক সাড়া পেয়েছে। বাইকটির সামনের দিকের মাস্কুলার শেপের কিটটি অ্যারোডাইনামিক ডিজাইন দেওয়া হয়েছে, যা এটিকে একটি ক্লাসি স্পোর্টি লুক এনে দিয়েছে।

হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) রিভিউ অনুযায়ী বাইকটির ডায়মন্ড ট্রাস চেসিস ফ্রেম এবং ডিক্যালস ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। বাইকটিতে বেশ কিছু উন্নত ফিচারও যোগ করা হয়েছে, যেমন স্লিপার ক্লাচ, প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন সিস্টেম, সম্পূর্ণ এলইডি লাইটিং সেটআপ ইত্যাদি। ওভারঅল হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) ফিচার দুর্দান্ত।

Honda CBR150R ABS 2019 (Thailand) রিভিউ – ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১৪৯  সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন সিঙ্গেল-সিলিন্ডার, লিকুইড-কুলড, এবং ৪-স্ট্রোক ফিচারযুক্ত। ইঞ্জিনটি ডাবল ওভারহেড ক্যাম্সফ্ট ধরণের। এই ইঞ্জিন ৯০০০ আরপিএমে ১৭.৭ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭০০০ আরপিএমে ১৪.৪ এনএম সর্বোচ্চ টর্ক প্রডিউস করতে পারে। হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) রিভিউ অনুযায়ী ইঞ্জিনের পাওয়ার জেনারেশন অসাধারণ হলেও টর্ক ফিগার এভারেজ।

বাইকটির ফুয়েল সাপ্লাই সিস্টেমে প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন টেকনোলজি ব্যবহার করা হয়েছে, এটি বাইকটির একটি দারুন প্লাস পয়েন্ট। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭.৩ মিমি এবং ৫৭.৮ মিমি। এটির কম্প্রেশন রেশিও ১১.৩:১। বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ওয়েট মাল্টি-প্লেট স্লিপার টাইপ ক্লাচ এবং ৬-স্পিড গিয়ারবক্স ইনস্টল করা হয়েছে। হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার বেশ উন্নত।

হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) রিভিউ – বডি ডাইমেনশন

বাইকারদের Honda CBR150R ABS 2019 (Thailand) রিভিউ অনুযায়ী বাইকটি বাংলাদেশের সবচেয়ে ক্লাসি স্পোর্টস বাইক। বাইকটির টোটাল দৈর্ঘ্য, প্রস্থ, এবং উচ্চতা যথাক্রমে ১৯৮৩ মিমি, ৬৯৪ মিমি, এবং ১০৭৭ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৬ মিমি এবং সিটের উচ্চতা ৭৮৭ মিমি। বাইকটির জ্বালানি ধারণ ক্ষমতা ১২ লিটার এবং টোটাল ওজন ১৩৫ কেজি। বাইকটির বডি ডাইমেনশন পারফেক্ট এবং স্ট্রাকচার খুবই মজবুত। বাইকটির হ্যান্ডলবার থ্রি-পার্ট ধরণের এবং সিটিং পজিশনটি স্প্লিট টাইপ। এখানে প্যাসেঞ্জার গ্র্যাব-রেল ব্যবহার করা হয়নি। হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন মেজারমেন্ট দুর্দান্ত।

Honda CBR150R ABS 2019 (Thailand) রিভিউ – ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

বাইকারদের হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেমে খুবই সন্তুষ্ট। এটির ব্রেকিং সিস্টেমে উন্নতমানের ডুয়েল চ্যানেল এবিএস ব্যবহার করা হয়েছে। উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। এটি বর্তমানে অন্যতম সেরা এবং নিরাপদ ব্রেকিং সিস্টেম হিসেবে বিবেচিত।

বাইকটির সাসপেনশন সিস্টেম খুবই আধুনিক। এটির সামনের দিকে প্রি-লোড অ্যাডজাস্টেবল টেলিস্কোপিক এবং পিছনের দিকে প্রি-লোড অ্যাডজাস্টেবল মনো-শক টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে। হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) দাম সাপেক্ষে এই ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম খুবই ভালো।

হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) রিভিউ – হুইল এবং টায়ার

বাইকারদের Honda CBR150R ABS 2019 (Thailand) রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের টায়ার এবং হুইলের মান নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকার টায়ার ১০০/৮০-১৭এম/সি ৫২পি সেকশন এবং পিছনের চাকার টায়ার ১৩০/৭০-১৭এম/সি ৬২পি সেকশন। উভয় হুইলের সাইজ ১৭” ইঞ্চি। হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) দাম সাপেক্ষে হুইল এবং টায়ার খুবই স্ট্যান্ডার্ড মানের।

Honda CBR150R ABS 2019 (Thailand) রিভিউ – স্পিড এবং মাইলেজ

হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) রিভিউ অনুযায়ী বাইকাররা এটির স্পিড এবং মাইলেজ নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৪০ কিমি/ঘন্টা টপ স্পিড পেতে পারেন। স্পোর্টস টাইপের বাইকে এরকম মাইলেজ পাওয়া বেশ সন্তোষজনক। হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) দাম সাপেক্ষে স্পিড এবং মাইলেজ কম্বিনেশন প্রত্যাশিত।

হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) রিভিউ – কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকারদের Honda CBR150R ABS 2019 (Thailand) রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে মুগ্ধ। সম্পূর্ণ কনসোল প্যানেলটি সম্পূর্ণ ডিজিটাল এবং আধুনিক ডিজাইনের। কনসোল প্যানেলে স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার, এবং ফুয়েল গেজ রয়েছে। এছাড়াও আপনি এখানে ট্রিপমিটার, ঘড়ি, গিয়ার পজিশন ইনডিকেটর সহ আরো বেশ কিছু ইনফরমেটিভ ফিচার পাবেন।

ইলেক্ট্রিক্যাল সকল ফিচার পরিচালনা করার জন্য ১২ ভোল্ট ৫ অ্যাম্পিয়ারের এমএফ ব্যাটারি স্থাপন করা হয়েছে। বাইকটির হেডলাইট, টেইল লাইট, ইন্ডিকেটর সবই এলইডি টাইপ। ওভারঅল হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার অসাধারণ।

Honda CBR150R 2016 Thailand Edition Pros সুবিধা

  • এলিগেন্ট ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিন
  • প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন টেকনোলজি
  • ডুয়েল-চ্যানেল এবিএস
  • প্রি-লোড অ্যাডজাস্টেবল সাসপেনশন সিস্টেম
  • স্লিপার ক্লাচ

Honda CBR150R 2016 Thailand Edition Cons অসুবিধা

  • পিছনের টায়ারটি সরু
  • ইঞ্জিন কিল সুইচ নেই
  • বেশি এক্সপেন্সিভ

এক্সপার্ট অপিনিয়ন

10

Out of 10

হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) বাইকটি বাংলাদেশের সবচেয়ে স্টাইলিশ এবং ক্লাসি স্পোর্টস বাইকগুলোর মধ্যে একটি, যা প্রথম দেখাতেই যেকাউকে আকর্ষণ করবে। বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স এবং ডিজাইন এক কথায় টপ-ক্লাস। বাইকটি তরুণ প্রজন্ম এবং স্পোর্টস বাইক লাভারদের টার্গেট করে মার্কেটে আনা হয়েছে। হোন্ডা সিবিআর১৫০আর এবিএস ২০১৯ (থাইল্যান্ড) দাম সাপেক্ষে, হোন্ডা এই বাইকটিকে যেরকম স্ট্যান্ডার্ড এবং ফিচার অফার করেছে তা সত্যিই অসাধারণ।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো হোন্ডা সিবিআর১৫০আর মোটরবাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ

Honda is one of the top three motorcycle manufacturing companies in the world. This Japanese bike brand has become a trusted brand all over the world by manufacturing and exporting high-quality products. In 2019, the Honda CBR150R ABS Thailand Edition was launched. Some changes have been made to the design of this bike. This bike gets new LED headlights and LED DRL strips. Also, the instrument cluster has been fully digitalized. Anti-lock braking system is integrated into the braking system. This bike is currently unofficially available in the country’s market.

Honda CBR150R ABS 2019 (Thailand) is a great sports bike with an elegant design. This bike uses a powerful engine of 150 cc. According to reviews, it is the most beautiful version in the 150 cc segment and sports category. You can get around 40 km/liter mileage and around 140 km/hr top speed from this bike.

This bike is one of the most stylish and beautiful sports bikes in Bangladesh. This version features an anti-lock braking system, pre-load adjustable suspension, and a fully digitally installed console panel. This bike’s three-part handlebar and gorgeous split-sitting position will give you a thrilling riding experience. The muscular shape of this bike’s front-end kit has been given an aerodynamic design, giving it a classy sporty look. Its diamond truss chassis frame and decals design will impress you. Several advanced features have also been added to the bike, such as a slipper clutch, programmed fuel injection system, full LED lighting setup, etc. The bike’s engine performance, riding experience, and design are top-class in one word.

Currently, the official price of the bike in Bangladesh is BDT 5,25,000. Since the bike is unofficially available in the country’s market, the price may vary slightly.

Honda CBR150R ABS 2019 Video


25 Jun, 2023 - Honda CBR150R ABS 2019 (Thailand) বাংলাদেশের সবচেয়ে স্টাইলিশ এবং ক্লাসি স্পোর্টস বাইকগুলোর মধ্যে একটি। এটির ইঞ্জিন পারফরম্যান্স, রাইডিং এক্সপেরিয়েন্স এবং ডিজাইন এক কথায় টপ-ক্লাস।

Honda CBR150R 2016 Thailand Edition Specifications

Model name Honda CBR150R 2016 Thailand Edition
Type of bikeSports
Type of engineFour stroke, Single cylinder, Liquid cooled
Engine power (cc) 150.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power18.28 Bhp @ 10500 RPM
Max torque12.66 NM @ 8500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl, (Approx)
Top speed140 Kmph, (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionSpring loaded hydraulic type
Front brake typeSingle Disc
Front brake diameter276 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameter220 mm
Braking systemDouble Disc
Front tire size100/80-17
Rear tire size130/70-17
Tire typetubeless
Overall length2000 mm
Overall height1120 mm
Overall weight138 Kg
Wheelbase1305 mm
Overall width825 mm
Ground clearanceN/A
Fuel tank capacity13L
Seat height800 Mm
Head lightn/a
Indicatorshalogen
Tail lightInfo-Not-Available
SpeedometerDigital
RPM meterAnalog
Odometerdigital
Seat typeSplit-Seat
Engine kill switchno
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Honda CBR150R ABS 2019bikroy
Honda CBR ২০১৬ 2016 for Sale

Honda CBR ২০১৬ 2016

20,000 km
verified MEMBER
Tk 102,000
1 day ago
Honda CBR ABS indo 2019 for Sale

Honda CBR ABS indo 2019

17,650 km
verified MEMBER
verified
Tk 320,000
4 days ago
Honda CBR INDO NON ABS BIKE 2018 for Sale

Honda CBR INDO NON ABS BIKE 2018

15,000 km
verified MEMBER
Tk 255,000
5 days ago
Honda CBR Indonesia Abs 2021 for Sale

Honda CBR Indonesia Abs 2021

8,961 km
verified MEMBER
Tk 345,000
5 days ago
Honda CBR Dual channel abs 2020 for Sale

Honda CBR Dual channel abs 2020

15,000 km
MEMBER
Tk 307,000
6 days ago
Buy Other Bikesbikroy
TVS Raider 125 . 2022 for Sale

TVS Raider 125 . 2022

8,150 km
MEMBER
Tk 127,000
2 weeks ago
Hero Hunk RED 2023 for Sale

Hero Hunk RED 2023

6,521 km
verified MEMBER
verified
Tk 122,999
15 minutes ago
Mahindra Arro XT 2015 2024 for Sale

Mahindra Arro XT 2015 2024

62,000 km
MEMBER
Tk 42,000
6 days ago
Suzuki Gixxer GIXER NAKAT 2024 for Sale

Suzuki Gixxer GIXER NAKAT 2024

3,412 km
verified MEMBER
verified
Tk 222,999
28 minutes ago
TVS Apache RTR 2V 160 CC 2021 for Sale

TVS Apache RTR 2V 160 CC 2021

10,000 km
MEMBER
Tk 130,000
32 minutes ago
+ Post an ad on Bikroy