Honda CRF 150L রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

31 Oct, 2023

What's on the page

Honda CRF 150L রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Honda একটি বিশ্বব্যাপী বিখ্যাত মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। এই ব্রান্ডের বাইকগুলো টেকসই এবং লং-লাস্টিং পারফরম্যান্সের জন্য বিখ্যাত। এই ব্রান্ডের কমিউটার, স্কুটার, স্পোর্টস, ফুল-ফেয়ার এবং নেকেড-স্পোর্টস বাইকের পাশাপাশি অফ রোড মোটরসাইকেলও বাজারে পাওয়া যাচ্ছে। Honda CRF 150L এই ব্র্যান্ডের একটি দুর্দান্ত অফ-রোড ক্যাটাগরির বাইক। এই ব্লগে হোন্ডা সিআরএফ ১৫০এল রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Honda CRF হলো Honda ব্র্যান্ডের ডুয়েল-স্পোর্ট মোটরসাইকেল সিরিজ। CRF 150L বাইকটি শক্তিশালী ইঞ্জিন নিয়ে গঠিত যার অ্যাক্সিলারেশন রেটও অসাধারণ। হালকা ওজনের কারণে, যেকোনো রাস্তায় ভারী যানবাহনের মধ্যেও এটি নিয়ন্ত্রণ করা সহজ। এই বাইকটি যেকোনো অফ-রোড অর্থাৎ উঁচুনিচু, খাঁজ কাটা, এবং পাহাড়ি রাস্তাতে ভালো পারফরমেন্স দিতে পারে। এখানে আপনি Honda CRF 150L রিভিউ, স্পেক, ফিচার, দাম, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

Honda CRF 150L রিভিউ

হোন্ডা সিআরএফ ১৫০এল একটি এন্ট্রি-লেভেলের ডার্ট টাইপ ডুয়াল-স্পোর্ট মোটরসাইকেল। বাইকটির পাওয়ারট্রেন দুর্দান্ত, এটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। হোন্ডা সিআরএফ ১৫০এল রিভিউ অনুযায়ী বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার এভারেজ টপ-স্পিড পেতে পারেন। হোন্ডা সিআরএফ ১৫০এল দাম সাপেক্ষে স্পিড এবং মাইলেজ সন্তোষজনক।

অফ-রোডে কম্ফোর্টেবল ভাবে দীর্ঘ ভ্রমণের উপযোগী ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম বাইকটিতে ইনস্টল করা হয়েছে। হুইল এবং টায়ার খুবই উন্নত মানের। প্রয়োজনীয় সকল ইলেকট্রিক্যাল ফিচার আপনি এটিতে পাবেন। Honda CRF 150L রিভিউ অনুযায়ী রুক্ষ রোডে চলাচলের জন্য এটি দুর্দান্ত একটি বাইক। এই ব্লগে হোন্ডা সিআরএফ ১৫০এল ফিচার এবং দাম-দর নিয়েও বিস্তারিত আলোচনা করা হয়েছে।

ফিচার

মোটরসাইকেলটি ট্রেইল-ওরিয়েন্টেড ফিচার এবং অ্যার্গোনমিক্সের সাথে ডিজাইন করা হয়েছে। এটি অন্যান্য কমিউটার কিংবা নরমাল ডিজাইনের বাইক থেকে আলাদা স্টাইলের বাইক। বাইকটির সিটিং পজিশনের উচ্চতা, হাইয়ার গ্রাউন্ড ক্লিয়ারেন্স, এবং বেশ বড় হুইল সেটআপ এটিকে একটি ইউনিক স্টাইল এনে দিয়েছে। হোন্ডা সিআরএফ ১৫০এল রিভিউ অনুযায়ী এটির গ্লসি কালার স্কিম এবং সিএরএফ ট্যাগযুক্ত স্টিকার যেকারো নজর কাড়বে। এছাড়াও বাইকটির হেডল্যাম্প, টেইল ল্যাম্প, হর্ন, ইন্ডিকেটর এবং কনসোল প্যানেল ডিজাইন আপনাকে মুগ্ধ করবে।

বাইকটির ফুয়েল ট্যাংকটি ছোট হলেও দেখতে আকর্ষণীয়। এটির সেমি ডাবল ক্রেডলের চেসিস, পাইপ হ্যান্ডেলবার এবং বেশ বড় সিঙ্গেল-সিট আরোহীর জন্য আরামদায়ক। বাইকের এক্সহাউস্টটি সিটিং পজিশনের ঠিক নিচেই স্থাপন করা হয়েছে। ওভারঅল হোন্ডা সিআরএফ ১৫০এল ফিচার দুর্দান্ত।

ইঞ্জিন পারফরফান্স

বাইকটিতে ১৫০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার-কুলড ইঞ্জিন যা সিঙ্গেল ওভারহেড ক্যামসফ্ট (SOHC) ২-ভালভ বিশিষ্ট। এটি ৮০০০ আরপিএমে ১২.৫ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬৫০০ আরপিএমে ১২.৪৩ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭.৩ মিমি এবং ৫৭.৮ মিমি। হোন্ডা সিআরএফ ১৫০এল দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার খুবই উন্নত।

এটির ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ডিসেন্ট ৯.৫:১ যেখানে ফুয়েল সাপ্লাই সিস্টেম প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন (PGM-FI)। এটির ইগনিশন সিস্টেমটি সম্পূর্ণরূপে ট্রানজিস্টরাইজড তাই ইঞ্জিনটি যেকোনো আবহাওয়া এবং উচ্চতার অবস্থাকে আরও স্মার্টভাবে মোকাবেলা করতে সক্ষম। বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, সাথে ৫-স্পিড গিয়ার। এটিতে ওয়েট-মাল্টিপ্লেট টাইপ ক্লাচ সিস্টেম রয়েছে। হোন্ডা সিআরএফ ১৫০এল রিভিউ অনুযায়ী বাইকাররা এটির ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

Honda CRF 150L রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২১১৯ মিমি, ৭৯৩ মিমি, এবং ১১৫৩ মিমি। সিটিং পজিশন বেশ উঁচু ৮৬৯ মিমি। বাইকটির হুইলবেস ১৩৭৫ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২৮৫ মিমি। অফ-রোড বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স স্পেস একটু বেশি হয়ে থাকে, এবং হুইলবেস অন্যান্য বাইকের তুলনায় কিছুটা বেশি হয়ে থাকে। সেমি ডাবল ক্রেডল চেসিসের ফ্রেম বাইকটিতে ব্যবহার করা হয়েছে। হোন্ডা সিআরএফ ১৫০এল রিভিউ অনুযায়ী ফ্রেমটি ওজনে হালকা এবং পর্যাপ্ত শক্তি নিশ্চিত করে যা বেশিরভাগ ট্রেইল রাইডিং পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম। এটির জ্বালানি ধারণ ক্ষমতা ৭.২ লিটার, এবং এর টোটাল ওজন ১২২ কেজি। ওভারঅল হোন্ডা সিআরএফ ১৫০এল ফিচার অনুযায়ী বাইকটির বডি ডাইমেনশন এবং সিটিং পজিশন খুবই স্ট্যান্ডার্ড।

ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

হোন্ডা সিআরএফ ১৫০এল রিভিউ অনুযায়ী বাইকটিতে হাইলি রেস্পন্সিভ লং-ট্রাভেল অ্যাডভান্টেজ সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সাসপেনশন সিস্টেমে বাইকটির সামনের দিকে ইনভার্টেড টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং পিছনের দিকে অ্যাডজাস্টেবল মনো যা প্রো-লিংক সিস্টেম ফিচার বিশিষ্ট। এই সাসপেনশন অফ-রোড কিংবা যেকোনো রুক্ষ রাস্তার ধাক্কা অ্যাবজর্ব করতে পারে। ব্রেকিং সিস্টেমে বাইকের উভয় চাকায় ওয়েভি ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। সামনের চাকার ব্রেকের ডায়ামিটার ২৪০ মিমি এবং পিছনের চাকার ব্রেকের ডায়ামিটার ২২০ মিমি। হোন্ডা সিআরএফ ১৫০এল দাম সাপেক্ষে ব্রেকিং এবং সাসপেনশন খুবই উন্নত।

টায়ার এবং হুইল

Honda CRF 150L রিভিউ অনুযায়ী বাইকটিতে রুক্ষ রাস্তায় চলাচলের উপযোগী খুবই উন্নত মানের হুইল এবং টায়ার ব্যবহার করা হয়েছে। এটিতে ডুয়েল-পারপাস টিউব টাইপ টায়ার এবং স্পোক টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ২.৭৫-২১ সেকশন এবং পিছনের চাকায় ৪.১-১৮ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। হোন্ডা সিআরএফ ১৫০এল দাম সাপেক্ষে টায়ার এবং হুইলের মান খুবই ভালো।

মাইলেজ এবং স্পিড

হোন্ডা সিআরএফ ১৫০এল রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের মাইলেজ এবং স্পিড স্ট্যান্ডার্ড নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড পেতে পারেন। হোন্ডা সিআরএফ ১৫০এল দাম সাপেক্ষে এই মাইলেজ স্ট্যান্ডার্ড হলেও এবং স্পিড আরেকটু বেশি হলে ভালো হতো।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

Honda CRF 150L রিভিউ অনুযায়ী বাইকটির কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার খুবই কার্যকর। এটির কনসোল প্যানেল সেমি ডিজিটাল ধরণের। স্পিডোমিটার এবং ওডোমিটার এনালগ ধরণের; তবে আরপিএম মিটারটি ডিজিটাল। এছাড়াও এখানে ট্রিপ মিটার, ট্যাকোমিটার এবং ঘড়ি সংযুক্ত রয়েছে।

ইলেকট্রিক্যাল সিস্টেমে বাইকটিতে ১২ ভোল্ট ৩.৫ অ্যাম্পিয়ারের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। হেডলাইট এবং ইনডিকেটর হ্যালোজেন ধরণের, তবে টেইল লাইট এলইডি ধরণের। ওভারঅল হোন্ডা সিআরএফ ১৫০এল ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার মানসম্মত।

Honda CRF 150L Price in Bangladesh বাংলাদেশে Honda CRF 150L এর দাম

বাংলাদেশে Honda CRF 150L এর অফিসিয়াল দাম ৳495,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Honda Other Model 2023 এর দাম BDT 66,625.

Honda CRF 150L Pros সুবিধা

  • ইউনিক ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিন
  • ট্রানজিস্টরাইজড ইগনিশন সিস্টেম
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স স্পেস বেশি
  • দীর্ঘ ভ্রমণের জন্য সুইটেবল সাসপেনশন এবং ব্রেকিং সেটআপ
  • যে কোনো রুক্ষ রাস্তায় চলাচলের উপযোগী

Honda CRF 150L Cons অসুবিধা

  • এন্টিলক ব্রেকিং সিস্টেম নেই
  • মাইলেজ আরো একটু বেশি হতে পারতো
  • ফুয়েল ক্যাপাসিটি কিছুটা কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Honda CRF 150L মোটরসাইকেলটি রুক্ষ, পাহাড়ি, দুর্গম রাস্তা অর্থাৎ অফ-রোডে চলাচলের উপযোগী করে তৈরী করা হয়েছে। বাইকটি ভ্রমণ পিপাসু বাইকারদের টার্গেট করে এবং দীর্ঘ-ভ্রমণের জন্য বিশেষ ভাবে তৈরী করা হয়েছে। রাস্তা যেমনই হোক না কেন বাইকটি বেশিরভাগ অফ-রোড পরিস্থিতি মোকাবেলা করতে পারে। হোন্ডা সিআরএফ ১৫০এল দাম সাপেক্ষে আপনি যদি অফ-রোডে রেগুলার ট্যুরিং এবং দীর্ঘ ভ্রমণের জন্য পাওয়ারফুল ইঞ্জিনের বাইক চান, তাহলে এই বাইকটি আপনার জন্য পারফেক্ট!

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো হোন্ডা মোটরবাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Honda is a world-renowned motorcycle manufacturing company. Honda CRF 150L is a great off-road category bike from this brand. This bike consists of a powerful engine that also has a great acceleration rate. Due to its lightweight, it is easy to control even in heavy traffic on any road. This bike can perform well on any off-road i.e. rough, rutted, and hilly roads.

Honda CRF 150L is an entry-level dirt-type dual-sport motorcycle. The Powertrain of this bike is excellent, it uses a powerful engine of 150 cc. You can get an average mileage of around 35 km/liter and an average top speed of around 110 km/hr from this bike. It is equipped with a braking and suspension system suitable for long journeys in off-road comfort. Wheels and tires are of very good quality. You will find all the necessary electrical features in it.

This motorcycle is designed with trail-oriented features and ergonomics. It is a different style bike from other commuter or normal design bikes. This bike’s high seating position, higher ground clearance, and fairly large wheel setup give it a unique style. Its glossy color scheme and CARF tag sticker will catch anyone’s eye. Also, the headlamp, tail lamp, horn, indicator, and console panel design of this bike will impress you. The fuel tank of this bike is small but looks attractive. Its semi-double cradle chassis, piped handlebars and fairly large single-seat are comfortable for the rider. The exhaust of the bike is placed just below the seating position.

If you want a bike with a powerful engine for off-road touring and long trips, then this bike is perfect for you. 

Honda CRF 150L Price in Bangladesh Honda CRF 150L Price in Bangladesh

The official price of Honda CRF 150L in Bangladesh is ৳495,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Honda Other Model 2023 is BDT 66,625.

Honda CRF 150L Video


22 Oct, 2023 - Honda CRF 150L একটি দুর্দান্ত অফ-রোড ক্যাটাগরির মোটরসাইকেল। এটির পাওয়ারট্রেন এবং এক্সিলারেশন রেট অসাধারণ। বাইকটি রুক্ষ, পাহাড়ি, দুর্গম রাস্তা চলাচলের উপযোগী করে তৈরী করা হয়েছে।

Honda CRF150L সম্পর্কে কিছু জিজ্জাসা

Honda CRF150L বাইকটির জ্বালানী ইফিসিয়েন্সি কেমন?

প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন (PGM-FI) সিস্টেম ব্যবহার করায় বাইকটি থেকে আপনি বেশ ভালো ফুয়েল ইকোনোমি পাবেন। বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ পেতে পারেন।

বাইকটির টপ স্পিড কত?

এটির টপ স্পিড প্রায় ১১০ কিমি/আওয়ার।

এটি কি ধরণের বাইক?

এটি একটি এন্ট্রি-লেভেলের অফ-রোড ডার্ট টাইপ ডুয়াল-স্পোর্ট বাইক।

বাইকটিতে কি ABS রয়েছে?

বাইকটিতে ABS ব্যবহার করা হয়নি, ব্রেকিং সিস্টেমে ওয়েভি ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে।

বাইকটির বর্তমান দাম কত?

বাইকটির বর্তমান দাম ৪,৯৫,০০০/= টাকা।

Honda CRF 150L Specifications

Model name Honda CRF 150L
Type of bikeOff Road
Type of engine4 Stroke, 2 Vales, SOHC
Engine power (cc) 150.0cc
Engine coolingAir-Cooled
Max. Horse power12.5 Bhp @ 8000 RPM
Max torque12.43 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 35 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionInverted Telescopic
Rear suspensionMono suspension with Pro-Link Suspension System
Front brake typeWavy Disc Brake
Front brake diameter240 mm
Rear brake typeWavy Disc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size2.75 ‚ 21
Rear tire size4.1 ‚ 18
Tire typeNo info
Overall length2119 mm
Overall height1153 mm
Overall weight122 kg
Wheelbase1375 mm
Overall width793 mm
Ground clearance285 mm
Fuel tank capacity7.2L
Seat height869 mm
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightLED
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Honda CRF 150Lbikroy
Honda Cd 80 2012 for Sale

Honda Cd 80 2012

50,000 km
MEMBER
Tk 39,000
1 day ago
Honda 1998 for Sale

Honda 1998

200,000 km
MEMBER
Tk 65,000
1 day ago
Honda স্কুটি টি মাইলেজ 1984 for Sale

Honda স্কুটি টি মাইলেজ 1984

50,000 km
MEMBER
Tk 15,000
1 day ago
Honda 2015 for Sale

Honda 2015

6,000 km
MEMBER
Tk 45,000
2 days ago
Honda 2000 for Sale

Honda 2000

20,000 km
MEMBER
Tk 35,000
4 days ago
Buy Other Bikesbikroy
Freedom motorbike 2017 for Sale

Freedom motorbike 2017

42,000 km
MEMBER
Tk 27,000
10 minutes ago
Yamaha FZS v2 2020 for Sale

Yamaha FZS v2 2020

26,000 km
MEMBER
Tk 210,000
32 minutes ago
Hero CBZ Xtrem . 2009 for Sale

Hero CBZ Xtrem . 2009

62,524 km
MEMBER
Tk 49,999
33 minutes ago
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
39 minutes ago
Bajaj Pulsar police clr 4 2019 for Sale

Bajaj Pulsar police clr 4 2019

21,455 km
verified MEMBER
verified
Tk 113,000
48 minutes ago
+ Post an ad on Bikroy