Honda Dio -রিভিউ, দাম ও ফিচার

22 Mar, 2023
Honda Dio -রিভিউ, দাম ও ফিচার

বাংলাদেশে স্কুটার বাইকের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। স্কুটারের গঠন নারী-পুরুষ সবার জন্য উপযোগী, নিয়ন্ত্রণ করা খুব সহজ। তাই যানজট পূর্ণ রাস্তা, এবং অনিরাপদ গণ-পরিবহনের কারণে সব শ্রেণী-পেশার মানুষদের কাছে স্কুটার টাইপ বাইকের প্রতি আগ্রহ বাড়ছে।

বাংলাদেশের বাজারে বেশ কিছু নির্ভরযোগ্য ব্র্যান্ডের স্কুটার পাওয়া যায়। জাপানি, ইন্ডিয়ান সহ আরো কিছু দেশের বিভিন্ন ব্র্যান্ডের বাইক আমাদের দেশে পাওয়া যায়। তবে আমাদের দেশে জাপানি ব্র্যান্ডের স্কুটারের চাহিদা তুলনামূলকভাবে বেশি। জাপানি ব্র্যান্ডের বাইকের মান নিয়ে কোনো প্রশ্ন নেই। বাংলাদেশে শীর্ষ তিনটি জাপানি ব্র্যান্ড রয়েছে যা হল হোন্ডা, সুজুকি এবং ইয়ামাহা। এই তিনটি ব্র্যান্ডের খুব কম সংখ্যক স্কুটার দেশের বাজারে পাওয়া যায় কিন্তু মান বেশ ভালো। বাংলাদেশে হোন্ডা ব্র্যান্ড স্ট্যান্ডার্ড দামের মধ্যে ‘Honda Dio’ স্কুটার বাজারে এনেছে। এটি গ্ৰাহকদের মাঝে বেশ সাড়া ফেলেছে। এই ব্লগে Honda Dio রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

হোন্ডা ডিও স্কুটারটি ১১০ সিসি সেগমেন্টের, বিএস৬ ইমিশন সিস্টেম সাথে কার্বুরেটেড সেটআপ এবং হোন্ডার প্রোগ্রাম করা ফুয়েল-ইঞ্জেকশন সিস্টেম বাইকটির ইঞ্জিনকে আরো স্মুথ ভাবে চলতে সাহায্য করে। স্কুটারটির ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ১০৯.১৯ সিসি’র। ইঞ্জিন পাওয়ার যথেষ্ট ভালো। এটি সিটি রাইডিংয়ের জন্য খুবই উপযোগী। এটিতে উন্নতমানের ব্রেক এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটি কন্ট্রোল করা খুবই সহজ। নতুন সংস্করণে স্কুটারটি আরো স্ট্যাবল করতে হুইলবেস সামান্য বাড়ানো হয়েছে।

Honda Dio

Honda Dio স্কুটারটি একটি ১০৯.১৯ সিসি’র এয়ার কুলড এবং সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনের সাথে একটি প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন সেটআপ রয়েছে। হোন্ডা দুর্দান্ত মানের ইঞ্জিনের জন্য বিখ্যাত। স্কুটারটির নতুন সংযোজনে হোন্ডার এসিজি স্টার্টার প্রযুক্তি সংযুক্ত করা হয়েছে। এই ইঞ্জিন ৮.১১ পিএস সর্বোচ্চ শক্তি এবং ৮.৯১ এনএম সর্বোচ্চ টর্ক প্রডিউস করতে পারে। রাইডিংয়ের সুবিধার জন্য ইঞ্জিনটিকে একটি কন্টিনিউয়াসলি ভ্যারিয়েবল ট্রান্সমিশন (CVT) ইউনিটের সাথে যুক্ত করা হয়েছে ।

হোন্ডা ডিও স্কুটারটিতে ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, লেড ডিআরএল এবং হেডল্যাম্প এবং একটি সাইড-স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ সুইচ সহ একটি তিন-স্টেপ ইকো ইনডিকেটর সহ বেশ কয়েকটি ফিচারস আছে। স্কুটারটির পিছনে এবং সামনে উভয় চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। ব্রেকিং সিস্টেমে স্পেশালিটি হলো, এটিতে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) অতিরিক্ত সিকুইরিটি অপশন হিসেবে ব্যবহার করা হয়েছে। সিবিএস হল যেকোনো বাইকের সামনের এবং পিছনের ব্রেক সংযোগ করার একটি সিস্টেম। অর্থাৎ, আপনি যদি কোন একটি ব্রেক এ প্রেসার দেন তাহলে ব্রেকিং ফোর্স উভয় ব্রেকে কাজ করবে। স্কুটারটিতে সাইলেন্ট-স্টার্ট সিস্টেম ব্যবহার করা হয়েছে। এখানে হোন্ডা ডিও রিভিউ, স্পেসিফিকেশন্স, ফিচারস, দাম, ভালো-মন্দ দিক, এবং আরো কিছু বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

হোন্ডা ডিও ফিচার

Honda Dio স্কুটারটির ডিজাইন খুবই ইমপ্রেসিভ। দুর্দান্ত কালার কম্বিনেশন এবং গ্রাফিক্স এটিকে একটি ডিসেন্ট লুক দেয়। এটিতে একটি অনন্য রিয়ারভিউ মিরর সহ একটি স্টাইলিশ হ্যান্ডেলবার রয়েছে। সিটিং পজিশন কম্ফোর্টেবল এবং স্টাইলিশ। যদিও সিটিং পজিশন কিছুটা ছোট, তবুও একজন পিলিয়ন সহজেই বসতে পারে। নতুন সংস্করণে ৩ডি প্রতীক, স্পোর্টি বডি গ্রাফিক্স এবং ইকো স্পিড ইন্ডিকেটর সহ একটি সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। এছাড়াও সিটিং পজিশনে একটি ৪-ইন-১ লক সহ একটি সিট খোলার সুইচ, ১৮-লিটার স্টোরেজ ক্যাপাসিটি এবং একটি মোবাইল চার্জিং সকেট রয়েছে।

স্কুটারটিকে আরও আকর্ষণীয় করার জন্য হোন্ডা, গর্জিয়াস ডুয়াল টোন কালার, চওড়া সিট, কার্ভড টেইল ল্যাম্প, ট্রেন্ডি স্পোর্টি গ্রাফিক্স, বোল্ড বডি মাউন্ট করা হেড ল্যাম্প এবং ওভারঅল মোটো স্কুটার টাইপ ডিজাইন করেছে। হেডল্যাম্পটিও আকর্ষণীয় এবং ডিজাইনে পরিমার্জিত। এটিতে একটি পিলিয়ন গ্র্যাব্রেইল এবং কালো রঙের সাইলেন্সার পাইপ রয়েছে। এটির টিউবলেস ছোট টায়ারগুলো খুবই সুন্দর, এবং সিটি রোডে খুবই কার্যকর। সামগ্রিকভাবে হোন্ডা ডিও ফিচার অনুযায়ী, স্কুটারটি খুবই সুন্দর এবং বাইকারদের মতে সম্ভবত এটি বাংলাদেশের সেরা স্কুটারগুলির মধ্যে একটি।

স্পেশাল ফিচারস 

বাইক টাইপ স্কুটার
কিউবিক ক্যাপাসিটি ১১০ সিসি
ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ১০৯.১৯ সিসি
ইঞ্জিন টাইপ এয়ারকুল্ড, ৪স্ট্রোক, স্পার্ক ইগনিশন ইঞ্জিন
সর্বোচ্চ পাওয়ার ৮ বিএইচপি @ ৭০০০ আরপিএম
সর্বোচ্চ টর্ক   ৮.৯১ এনএম @ ৫৫০০ আরপিএম
সর্বোচ্চ গতি ৯০ কিমি/আওয়ার (সিটি রোডে ৮৩ কিমি)
ব্রেকিং উভয় চাকায় ড্রাম ব্রেক
ব্রেকিং সিস্টেম কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS)
এভারেজ মাইলেজ ৪৫ কিমি/লি
স্টোরেজ ১৮ লিটার
ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ৫.৩ লিটার
কনসোল প্যানেল ডিজিটাল
কার্ব ওয়েইট ১০৩ কেজি

 

হোন্ডা ডিও দাম 

বর্তমানে স্কুটারটির অফিসিয়াল দাম ১৮৫,৯০০/- টাকা। কিছু কিছু শোরুমে আপনি হোন্ডা ডিও দাম ডিসকাউন্টে ১৭০,৯০০ /- টাকা বা আরো কিছুটা কম দামে পেতে পারেন।

Honda Dio রিভিউ অনুযায়ী ইঞ্জিন পারফরম্যান্স এবং ট্রান্সমিশন 

হোন্ডা ব্র্যান্ডের সব মোটরসাইকেলই দুর্দান্ত ইঞ্জিন পারফরম্যান্সের জন্য বিখ্যাত। Honda Dio স্কুটারটিতেও স্ট্যান্ডার্ড মানের ইঞ্জিন এবং ট্রান্সমিশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকারদের হোন্ডা ডিও রিভিউ অনুযায়ী এই স্কুটারটির ইঞ্জিন পারফরম্যান্সে তারা খুবই সন্তুষ্ট।

স্কুটারটির ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ১০৯.১৯ সিসি। ইঞ্জিনটি ফোর-স্ট্রোক এবং স্পার্ক ইগনিশন ইঞ্জিন যাতে ফ্যান-কুলড প্রযুক্তি অন্তর্ভুক্ত রয়েছে। এটিতে সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করেছে যা ভি-মাটিক ট্রান্সমিশনের মাধ্যমে ৭০০০ আরপিএমে ৮ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার প্রডিউস করতে পারে এবং ৫৫০০ আরপিএমে ৮.৯১ এনএম টর্ক জেনারেট করতে পারে। এই ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ৯.৫:১ এবং এতে ভিসকোস পেপার টাইপ এয়ার ফিল্টার রয়েছে। বাইকটির গতি বেশ ভালো, প্রায় ১০ সেকেন্ডে এটি ০ থেকে ৬০ কিলোমিটার গতি তুলতে পারে। ইঞ্জিন চালু করার জন্য এই স্কুটারে সেলফ এবং কিক স্টার্টিং উভয় সিস্টেমই রয়েছে।

         (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১০৯.১৯ সিসি

         (২) ইঞ্জিন টাইপ: ফ্যান-কুল্ড, ৪-স্ট্রোক, স্পার্ক ইগনিশন ইঞ্জিন

         (৩) সর্বোচ্চ শক্তি: ৮.১১ পিএস (৮ বিএইচপি) @ ৭০০০ আরপিএম

         (৪) সর্বোচ্চ টর্ক: ৮.৯১ এনএম @ ৫৫০০ আরপিএম

         (৫) বোর x স্ট্রোক: ৫০ মিমি x ৫৫.৬ মিমি

         (৬) কম্প্রেশন: ৯.৫:১

         (৭) এয়ার ফিল্টার টাইপ: ভিসকোস পেপার ফিল্টার

         (৮) ট্রান্সমিশন টাইপ: অটো

         (৯) ক্লাচ টাইপ: অটোমেটিক ক্লাচ

         (১০) স্টার্টিং মেথড: কিক/সেলফ

হোন্ডা ডিও রিভিউ অনুযায়ী বডি ডাইমেনশন 

স্কুটারটির বডি ডাইমেনশন এবং স্ট্রাকচার খুবই চমৎকার। বাইকারদের Honda Dio রিভিউ অনুযায়ী তারা এই স্কুটারটির বডি ডাইমেনশনে বেশ সন্তুষ্ট। স্কুটারটির দৈর্ঘ্য ১৭৮১ মিমি, প্রস্থ ৭১০ মিমি এবং উচ্চতা ১১৩৩ মিমি। এটির হুইলবেস ১২৩৮ মিমি, গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৮ মিমি এবং সিট হাইট ৭৯০ মিমি। সিটিং পজিশন বেশি বড় নয় তবে দু’জন সহজেই বসতে পারে।

স্কুটারটির টোটাল বডি ডাইমেনশন কিছুটা ছোট মনে হলেও ওজন বিবেচনায় এটি সম্পূর্ণ পারফেক্ট। স্কুটার বাইকের জ্বালানি ট্যাংকের সাইজ বেশ ছোটই হয়, এটিতে ৫.৩ লিটার জ্বালানি ধারণ করা যায়। এটির টোটাল ওজন ১০৩ কেজি। স্কুটারটির ওভারঅল মেজারমেন্ট নারী-পুরুষ উভয় বাইকারদেরদের জন্য আদর্শ।

         (১) দৈর্ঘ্য: ১৭৮১ মিমি

         (২) প্রস্থ: ৭১০ মিমি

         (৩) উচ্চতা: ১১৩৩ মিমি

         (৪) হুইলবেস: ১২৩৮ মিমি

         (৫) গ্রাউন্ড ক্লিয়ারেন্স: ১৫৮ মিমি

         (৬) সিট হাইট: ৭৯০ মিমি

         (৭) ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি: ৫.৩ কেজি

         (৮) টোটাল ওজন: ১০৩ কেজি

Honda Dio রিভিউ অনুযায়ী ব্রেক এবং সাসপেনশন 

Honda ব্র্যান্ডের সব বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেম বেশ উন্নত। বাইকারদের হোন্ডা ডিও রিভিউ অনুযায়ী তারা এই স্কুটারটির ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে খুবই সন্তুষ্ট। স্কুটারটির উভয় চাকায় ভালো মানের সাসপেনশন রয়েছে। উভয় পাশে স্প্রিং-লোডেড হাইড্রোলিক টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সামনে টেলিস্কোপিক ফর্ক, রিয়ারে হাইড্রোলিক শক অবসর্বার। এই সাসপেনশন রাইডারদের স্মুথ রাইডিংয়ের এক্সপেরিয়েন্স দিবে।

যদিও এই স্কুটারটির সামনে এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক রয়েছে তবে এগুলিতে কম্বাইন ব্রেক সিস্টেম (CBS) ব্যবহার করা হয়েছে। সিবিএস হল যেকোনো বাইকের সামনের এবং পিছনের ব্রেক সংযোগ করার একটি সিস্টেম। অর্থাৎ, আপনি যদি কোন একটি ব্রেক এ প্রেসার দেন তাহলে ব্রেকিং ফোর্স উভয় ব্রেকে কাজ করবে। স্কুটার টাইপ বাইকের জন্য এই ব্রেকিং সিস্টেম যথেষ্ট ভালো।

         (১) সামনের সাসপেনশন: টেলিস্কোপিক

         (২) পেছনের সাসপেনশন: ৩-স্টেপ এডজাস্টেবল, স্প্রিং লোডেড হাইড্রোলিক

         (৩) ব্রেক টাইপ: উভয় চাকায় ড্রাম ব্রেক

         (৪) ব্রেক সাইজ: ১৩০ মিমি

         (৫) সেফটি ব্রেকিং সিস্টেম: কম্বাইন ব্রেক সিস্টেম (CBS)

         (৬) ফ্রেম টাইপ: আন্ডার-বোন

হোন্ডা ডিও রিভিউ অনুযায়ী হুইল এবং টায়ার 

বাইকারদের Honda Dio রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট। স্কুটারটির উভয় চাকায় টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে এবং উভয় টায়ার মেজারমেন্ট ৯০/১০০-১০ ৫৩জে। উভয় পাশের ১০-ইঞ্চি টিউবলেস টায়ার চাকা দুটোকে পুরোপুরি ধরে রাখে।

         (১) টায়ার টাইপ: টিউবলেস

         (২) সামনের টায়ার সাইজ: ৯০/১০০-১০ ৫৩জে

         (৩) পেছনের টায়ার সাইজ: ৯০/১০০-১০ ৫৩জে

         (৪) সামনের এবং পেছনের টায়ার: ১০ ইঞ্চি

         (৫) হুইল টাইপ: এলোয়

Honda Dio রিভিউ অনুযায়ী মাইলেজ এবং স্পিড 

এখনকার অর্থনৈতিক পরিস্থিতিতে মাইলেজ খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। এই স্কুটারটির এভারেজ মাইলেজ ৪৫ কিমি/লিঃ।  এবং সর্বোচ্চ গতি ৯০ কিমি/আওয়ার। বাইকারদের হোন্ডা ডিও রিভিউ অনুযায়ী তারা এই মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। স্কুটারটির নতুন সংস্করণে বিএস-৪ কমপ্লায়েন্ট ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে, এছাড়াও হোন্ডা ইকো টেকনোলজি (HET) ব্যবহার করা হয়েছে। এই টেকনোলজি গুলো জ্বালানি সাশ্রয়ী করতে সাহায্য করে এবং মাইলেজ বাড়ায়। রিভিউকারীদের মতে হোন্ডা ডিও দাম অনুযায়ী এই মাইলেজ এবং গতি মোটামুটি ভালোই তবে মাইলেজ আরো একটু বেশি হলে ভালো হতো।

         (১) এভারেজ মাইলেজ: ৪৫ কিমি/লিঃ

         (২) সর্বোচ্চ গতি: ৯০ কিমি/আওয়ার (সিটি রোডে ৮৩ কিমি)

হোন্ডা ডিও রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারস 

বাইকারদের Honda Dio রিভিউ অনুযায়ী তারা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারসে খুবই সন্তুষ্ট। স্কুটারটির ইউনিক হেডল্যাম্প, বোল্ড বডি মাউন্ট করা হেড ল্যাম্প, শক্তিশালী টেল ল্যাম্প এবং এলইডি ইন্ডিকেটর একটি ডিসেন্ট লুক দেয়। টোটাল ইলেকট্রিকাল সিস্টেম ম্যানেজ করতে ব্যবহার করা হয়েছে ১২ ভোল্ট ৩ এম্পেয়ারের মেইনটেন্যান্স ফ্রি ব্যাটারি। কনসোল প্যানেলে ডিজিটাল এবং এনালগ সিস্টেমের সমন্বয় রয়েছে। এটিতে স্পিডোমিটার, টেকোমিটার, ওডোমিটার, ফুয়েল গেজ, এবং আরএমপি মিটার রয়েছে। ওভারঅল হোন্ডা ডিও ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারস যথেষ্ট মান সম্মত।

         (১) ব্যাটারি পাওয়ার: ১২ ভোল্ট ৩ এম্পেয়ার

         (২) ব্যাটারি টাইপ: মেইনটেন্যান্স ফ্রি

         (৩) স্পীডোমিটার: ডিজিটাল

         (৪) ওডোমিটার: ডিজিটাল

         (৫) আরএমপি মিটার: ডিজিটাল

         (৬) ফুয়েল গেজ: এনালগ

         (৭) অটোমেটিক হেডলাইট অন (AHO): আছে

         (৮) হেডলাইট টাইপ: হ্যালোজেন (১২ ভোল্ট ৩৫/৩৫ ওয়াট)

         (৯) ফুয়েল ইনডিকেটর: আছে

         (১০) জি পি এস: নেই

         (১১) ইঞ্জিন কিল সুইচ: নেই

Honda Dio Price in Bangladesh বাংলাদেশে Honda Dio এর দাম

বাংলাদেশে Honda Dio এর অফিসিয়াল দাম ৳185,900। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Honda Dio 2023 এর দাম BDT 167,750.

Honda Dio Pros সুবিধা

  • স্টাইলিশ ডিজাইন এবং মেইনটেইন করা সহজ।
  • প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন সিস্টেম ব্যবহার করা হয়েছে।
  • ইঞ্জিনে কন্টিনিউয়াসলি ভ্যারিয়েবল ট্রান্সমিশন (CVT) সিস্টেম ব্যবহার করা হয়েছে।
  • সাসপেনশন বেশ ভালো, সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে ৩-স্টেপ স্প্রিং-লোডেড হাইড্রোলিক শক অবসরবার রয়েছে।
  • সেফটি ব্রেক হিসেবে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) ব্যবহার করা হয়েছে।

Honda Dio Cons অসুবিধা

  • দুই চাকাতেই ড্রাম ব্রেক। যদিও অতিরিক্ত সেফটি হিসেবে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) রয়েছে, তবুও একটি ডিস্ক ইউনিট থাকলে ভালো হতো।
  • স্কুটারটি ফাইবার এবং প্লাস্টিক দিয়ে তৈরি, বিল্ড কোয়ালিটি আরো উন্নত হতে পারতো।
  • মাইলেজ আরেকটু বেশি হলে ভালো হতো।

Expert Opinion

8

Out of 10

স্কুটার বাইক বাংলাদেশের রাস্তা এবং যানজটের পরিস্থিতি বিবেচনায় খুবই উপযুক্ত একটি বাহন। Honda Dio খুব উন্নত মানের একটি জাপানি স্কুটার। মূলত মহিলা গ্রাহকদের টার্গেট করে এটি বাজারে আনা হলেও, সময়ের সাথে সাথে নারী-পুরুষ উভয়ের কাছে এটি জনপ্রিয় হয়ে উঠেছে। সব শ্রেণী-পেশার মানুষদের কাছে স্কুটার টাইপ বাইকের প্রতি আগ্রহ বাড়ছে। বাইকারদের মতে সম্ভবত এটি বাংলাদেশের সেরা স্কুটারগুলির মধ্যে একটি। তবে মনে রাখবেন, হাইওয়ে রোডের জন্য স্কুটারটি মোটেও উপযুক্ত নয়।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্যের জানার জন্য ভিজিট করুন বাইকস গাইডে। এখানে আপনি বিভিন্ন বাইককের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো হোন্ডা বাইকের দাম ২০২৩-এর জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy.com-এ।

The popularity of scooter bikes in Bangladesh is increasing day by day. The structure of the scooter is suitable for both men and women, very easy to control. Honda Dio is a very reliable scooter in Bangladesh market. The Honda Dio scooter is an 110cc segment, carbureted setup with BS6 emission system and Honda’s programmed fuel-injection system helps the bike’s engine run smoothly. Engine power is good enough. It is very useful for city riding. It uses advanced brake and suspension system. It is very easy to control.

The Honda Dio scooter is air cooled and features a single cylinder engine with a programmed fuel injection setup. The new addition to the scooter incorporates Honda’s ACG starter technology. This engine can produce 8.11 PS of maximum power and 8.91 Nm of maximum torque. The engine is mated to a Continuously Variable Transmission (CVT) unit for smooth riding.

The scooter has several features including digital instrument console, LED DRLs and a three-step eco indicator with side-stand engine cut-off switch. The scooter uses drum brakes on both the rear and front wheels. The specialty of the braking system is that it uses the Combined Braking System (CBS) as an additional security option. CBS is a system for connecting the front and rear brakes of any bike. That is, if you apply pressure to one of the brakes, the braking force will act on both brakes. The scooter uses a silent-start system. The color combination and graphics of the scooter give it a decent look. The seating position is comfortable and stylish. Its tubeless small tires are very nice, and very effective on city roads.

Currently the official price of the scooter is 185,900/- taka. In some showrooms you can get it at a discount of 170,900/- taka or a little less.

Honda Dio Price in Bangladesh Honda Dio Price in Bangladesh

The official price of Honda Dio in Bangladesh is ৳185,900. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Honda Dio 2023 is BDT 167,750.

Honda Dio Video Review


22 Mar, 2023 - Honda Dio একটি দুর্দান্ত মানের স্কুটার। স্কুটারটির আধুনিক ইমিশন সিস্টেম এবং ফুয়েল-ইঞ্জেকশন সিস্টেম ইঞ্জিনকে স্মুথ ভাবে চলতে সাহায্য করে। এটি বাংলাদেশের সেরা স্কুটারগুলির মধ্যে একটি।

Honda Dio নিয়ে সচরাচর যেসব প্রশ্ন হয়

Honda Dio কেমন ধরণের বাইক?

Honda Dio is a scooter.

Honda Dio এর টপ স্পিড কত?

Honda Dio has a top speed of 90 kmph (Approx)

Honda Dio-এর মাইলেজ কত?

Honda Dio- a mileage of 45 Kmpl (Approx)

Honda Dio অনলাইনে কীভাবে কিনবো?

Honda Dio অনলাইন থেকে কিনতে এবং হাউজুয়ে মোটরসাইকেলের দাম জানতে এখনই ভিজিট করুন Bikroy.com এর পেইজে।

Honda Dio Specifications

Model name Honda Dio
Type of bikeScooter
Type of engineFan Cooled, 4 Stroke, SI, BS-IV Engine
Engine power (cc) 109.2cc
Engine coolingFan Cooled
Max. Horse power8 Bhp @ 7000 RPM
Max torque8.91 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 45 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspension3-Step Adjustable, Spring Loaded Hydraulic
Front brake typeDrum Brake
Front brake diameter130 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemCBS Braking
Front tire size90/100-10 53J
Rear tire size90/100-10 53J
Tire typeTubeless
Overall length1781 mm
Overall height1133 mm
Overall weight103 Kg
Wheelbase1238 mm
Overall width710 mm
Ground clearance158 mm
Fuel tank capacity5.3L
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsNo Info
Tail lightNo Info
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerBangladesh Honda Private Limited
Features,
Buy Honda Diobikroy
Honda Dio CBS 2020 for Sale

Honda Dio CBS 2020

23,100 km
MEMBER
Tk 135,000
6 days ago
Honda Dio Cbs 2019 for Sale

Honda Dio Cbs 2019

15,000 km
verified MEMBER
Tk 125,000
3 days ago
Honda Dio CBS 2018 for Sale

Honda Dio CBS 2018

15,000 km
verified MEMBER
Tk 125,000
1 week ago
Honda Dio green 2022 for Sale

Honda Dio green 2022

8,500 km
verified MEMBER
Tk 145,000
3 weeks ago
Honda Dio 150cc 2014 for Sale

Honda Dio 150cc 2014

1,000,000 km
MEMBER
Tk 35,000
3 weeks ago
Buy Other Bikesbikroy
Runner Turbo 125 2019 for Sale

Runner Turbo 125 2019

40 km
MEMBER
Tk 49,800
11 minutes ago
Bajaj Discover 100 2013 2012 for Sale

Bajaj Discover 100 2013 2012

77,033 km
MEMBER
Tk 50,000
20 minutes ago
Bajaj Pulsar 150 SD 2019 for Sale

Bajaj Pulsar 150 SD 2019

20,000 km
verified MEMBER
verified
Tk 123,000
1 week ago
Hero Glamour GLAMOUR.Disk.br 2023 for Sale

Hero Glamour GLAMOUR.Disk.br 2023

4,600 km
verified MEMBER
Tk 97,500
23 minutes ago
c g 125 cc 2008 for Sale

c g 125 cc 2008

12,000 km
MEMBER
Tk 20,000
25 minutes ago
+ Post an ad on Bikroy