Runner Freedom Turbo রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

31 May, 2023
Runner Freedom Turbo রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

RUNNER হলো বাংলাদেশী মোটরসাইকেল উৎপাদনকারী এবং বিপণনকারী কোম্পানি। দেশীয় বাইক ব্র্যান্ডগুলোর মধ্যে রানার ব্র্যান্ডের জনপ্রিয়তা সবচেয়ে বেশি। কোয়ালিটি প্রোডাক্ট, পারফরম্যান্স, ডিউরেবিলিটি, আফটার সেলস-সার্ভিস সবকিছু বিবেচনায় রানার একটি রিলায়েবল কোম্পানি। এই ব্লগে Runner Freedom Turbo রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Runner Freedom Turbo একটি উন্নত মানের কমিউটার টাইপ বাইক। এটি একটি অসাধারণ ডিজাইনের স্মার্ট মোটরসাইকেলরানার ফ্রিডম টার্বো রিভিউ অনুযায়ী রিজনেবল দাম, ক্লাসি ডিজাইন এবং লং-লাস্টিং পারফরম্যান্সের কারণে ব্যাপক গ্রাহক জনপ্রিয়তা অর্জন করেছে এই বাইক। বর্তমানে বাইকটির উৎপাদন বন্ধ আছে।

Runner Freedom Turbo

রানার ফ্রিডম টার্বো বাইকটি রানার ব্র্যান্ডের একটি টপ ক্লাস কমিউটার মোটরসাইকেল। স্ট্যান্ডার্ড ইঞ্জিন পাওয়ার, ডিজাইন, স্পিড এবং মাইলেজের সমন্বয়ে এটি অসাধারণ একটি বাইক। বাইকটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। রানার ফ্রিডম টার্বো রিভিউ অনুযায়ী বাজেট-বান্ধব দামে এরকম কম্বিনেশনের রেগুলার ব্যবহার উপযোগী বাইক পাওয়া বেশ কঠিন। রানার ফ্রিডম টার্বো দাম সাপেক্ষে রেগুলার কমিউটিং-এর জন্য স্পিড এবং মাইলেজের এই কম্বিনেশন খুব ভালো।

বাইকটির ব্রেকিং সিস্টেম এবং সাসপেনশন যথেষ্ট ভালো মানের। বডি ডাইমেনশন এবং সিটিং পজিশন পারফেক্ট। পাইপ হ্যান্ডলবার এবং সিঙ্গেল-সিট বাইকারদের রাইডিং বেশ কম্ফোর্টেবল করে। হুইল এবং টায়ারের মান বেশ ভালো। রানার ব্র্যান্ডের সার্ভিসিং-সেন্টার পর্যাপ্ত এবং পার্টস সহজলভ্য হওয়ায় বাইক ভালোভাবে মেইনটেইন করা সম্ভব। Runner Freedom Turbo রিভিউ অনুযায়ী দেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনায় সাশ্রয়ী দামের মধ্যে, বাইকটি বর্তমান সময়ের অন্যতম সেরা একটি বাইক। এই ব্লগে আপনি রানার ফ্রিডম টার্বো ফিচার এবং দাম নিয়েও বিস্তারিত ধারণা পাবেন।

রানার ফ্রিডম টার্বো ফিচার এবং ডিজাইন

Runner Freedom Turbo বাইকটি রানার ব্র্যান্ডের একটি ক্লাসি ডিজাইনের এবং আধুনিক ফিচারযুক্ত বাইক। ডিসেন্ট ডিজাইন, স্ট্যান্ডার্ড মাইলেজ-স্পিড এবং স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্সের কারণে এটি গ্রাহকদের কাছে ব্যাপক জনপ্রিয়। বাইকটির ফুয়েল ট্যাংক এবং কনসোল প্যানেলের ডিজাইনটি নজরকাড়া। এটির কার্বুরেটর বেসড পেট্রোল ইঞ্জিন জ্বালানি সাশ্রয়ে বেশ সহায়ক। রানার ফ্রিডম টার্বো রিভিউ অনুযায়ী বাইকটির সিটিং পজিশন এবং হ্যান্ডেলবার আপনাকে কিছুটা স্পোর্টি ফিল দেবে। এটির পিছনের সাসপেনশন এবং গ্র্যাবরেল ডিজাইনটি কিছুটা স্পোর্টস বাইকের মতো। বাইকটির ডায়মন্ড শেপ হেডলাইট যে কারো নজর কাড়বে। ওভারঅল রানার ফ্রিডম টার্বো ফিচার আপনাকে মুগ্ধ করবে।

Runner Freedom Turbo রিভিউ – ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের রানার ফ্রিডম টার্বো রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১৪৮.২ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার-কুল্ড এবং পেট্রোল ইঞ্জিন বিশিষ্ট। এটির ফুয়েল সাপ্লাই মেথড কার্বুরেটর। এই ইঞ্জিন ১১.২ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার প্রডিউস করতে পারে ৭৩০০ আরপিএমে এবং ১১.৫ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে ৫৫০০ আরপিএমে। রানার ফ্রিডম টার্বো দাম সাপেক্ষে ইঞ্জিনের মান যথেষ্ট ভালো।

বাইকটির ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭.১ মিমি এবং ৫৭.৯ মিমি। এটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল এবং ৪টি গিয়ার শিফটিং রয়েছে। এখানে ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ ব্যবহার করা হয়েছে। তবে রানার ফ্রিডম টার্বো রিভিউ অনুযায়ী ইঞ্জিনের মান অনুযায়ী ৫ স্পিড গিয়ারবক্স থাকলে ভালো হতো।

রানার ফ্রিডম টার্বো রিভিউ – বডি ডাইমেনশন

বাইকারদের Runner Freedom Turbo রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। বাইকটির ওভারঅল দৈর্ঘ্য ২০২০ মিমি, প্রস্থ ৮৪০ মিমি এবং উচ্চতা ১২৪০ মিমি। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম ১৬০ মিমি। বাইকটির হুইলবেস ১৩২০ মিমি। বেশ লম্বা সিঙ্গেল-সিটিং পজিশনের কারণে, রাইডারের সাথে একজন পিলিয়ন কম্ফোর্টেবল ভাবে বসতে পারবেন।

এটি মোটামুটি ভারী বাইক, টোটাল ওজন ১৩০ কেজি। তবে ওজনের সাথে কমপ্যাক্ট বডি ডাইমেনশনের কারণে, হাইওয়ে রোডে দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। বাইকটির ফুয়েল ট্যাংক বেশ বড়, ক্যাপাসিটি ১৫ লিটার। তাই লং-জার্নিতে আপনি নিশ্চিন্ত থাকতে পারেন। রানার ফ্রিডম টার্বো ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন স্ট্যান্ডার্ড।

Runner Freedom Turbo রিভিউ – ব্রেক এবং সাসপেনশন

বাইকারদের রানার ফ্রিডম টার্বো রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট। বাইকের সামনের দিকে টেলিস্কোপিক এবং পেছনের দিকে টুইন-শক টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম বাংলাদেশের রাস্তার ছোট-খাটো গর্ত এবং স্পিড ব্রেকারের ধাক্কা ভালোভাবেই অ্যাবজর্ব করতে পারে।

এছাড়া বাইকটির ব্রেকিং সিস্টেমে সামনের চাকায় সিঙ্গেল-ডিস্ক এবং পেছনের চাকায় ড্রাম টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। যদিও ব্রেকিং সিস্টেম যথেষ্ট ভালো, তবে Runner Freedom Turbo রিভিউ অনুযায়ী পাওয়ারফুল ইঞ্জিন বিশিষ্ট বাইক হিসেবে পেছনেও ডিস্ক টাইপ ব্রেকিং সিস্টেম থাকলে ভালো হতো। রানার ফ্রিডম টার্বো দাম সাপেক্ষে ব্রেক এবং সাসপেনশন সিস্টেম সন্তোষজনক।

রানার ফ্রিডম টার্বো রিভিউ – হুইল এবং টায়ার

বাইকারদের Runner Freedom Turbo রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট। এটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের চাকায় ২.৭৫-৮ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ৯০/৯০-১৮ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। এই টায়ারের গ্রিপ খুবই ভালো, যা ভেজা রাস্তায় স্কিড করে না। রানার ফ্রিডম টার্বো দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের মান যথেষ্ট ভালো।

Runner Freedom Turbo রিভিউ – মাইলেজ এবং স্পিড

বাইকারদের রানার ফ্রিডম টার্বো রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। রানার এই বাইকটিতে বাজেট-বান্ধব দামের মধ্যে মাইলেজ এবং স্পিডের ভালো কম্বিনেশন দেবার চেষ্টা করেছে। বাইকটির এভারেজ মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড প্রায় ১১০ কিমি/আওয়ার। হাইওয়েতে মাইলেজ এবং স্পিড আরো কিছুটা বাড়বে। রানার ফ্রিডম টার্বো দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড কম্বিনেশন খুবই ভালো।

রানার ফ্রিডম টার্বো রিভিউ – কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকারদের Runner Freedom Turbo রিভিউ অনুযায়ী তারা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির ইনস্ট্রুমেন্ট প্যানেলটি সেমি-ডিজিটাল এবং যথেষ্ট আধুনিক। বাইকটির কনসোল প্যানেলে হালকা নীল রঙের ডিজিটাল স্পিডোমিটার, ট্রিপ-মিটার, এবং ওডোমিটার রয়েছে। এছাড়াও এখানে ডিজিটাল ক্লক এবং ফুয়েল গেজ রয়েছে। বাইকটির আরপিএম মিটারটি এনালগ ধরণের।

বাইকটিতে ১২ ভোল্ট ৩৫/৩৫ ওয়াটের বেশ পাওয়ারফুল এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। বাইকটির হেডলাইট এবং ইন্ডিকেটরগুলো হ্যালোজেন ধরণের হলেও টেইললাইটটি এলইডি টাইপ। এছাড়াও বাইকের হ্যান্ডেলবারে বেশ কিছু প্রয়োজনীয় সুইচ রয়েছে। ওভারঅল রানার ফ্রিডম টার্বো ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ স্ট্যান্ডার্ড।

Runner Freedom Turbo Price in Bangladesh বাংলাদেশে Runner Freedom Turbo এর দাম

বাংলাদেশে Runner Freedom Turbo এর অফিসিয়াল দাম ৳140,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Runner Freedom 2023 এর দাম BDT 31,720.

Runner Freedom Turbo Pros সুবিধা

  • ক্লাসি ডিজাইন এবং স্টাইলিশ লুক
  • লং লাস্টিং পারফরম্যান্স
  • জ্বালানি সাশ্রয়ী
  • ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি
  • সাশ্রয়ী দাম
  • ডায়মন্ড শেপ হেডলাইট
  • সিটি রোড এবং হাইওয়ে উভয় রাস্তায় চলাচলের জন্য উপযোগী

Runner Freedom Turbo Cons অসুবিধা

  • পিছনের ব্রেক
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম (ABS) কিংবা কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) নেই
  • ৪-টি গিয়ার শিফটিং

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

১৫০ সিসি সেগমেন্টের বাইকগুলোর মধ্যে Runner Freedom Turbo অন্যতম সেরা কমিউটার টাইপ বাইক। বাইকটির ওভারঅল পারফরম্যান্স, স্মার্ট ডিজাইন, জ্বালানি সাশ্রয়ী সুবিধা, এবং রেগুলার ব্যবহার উপযোগীতার কারণে এটি গ্রাহকদের কাছে খুবই জনপ্রিয়তা পেয়েছে। সিটি এবং হাইওয়ে, উভয় রাস্তায় আপনি বাইকটি থেকে ভালো পারফরম্যান্স পাবেন। রানার ফ্রিডম টার্বো দাম সাপেক্ষে আপনি যদি রেগুলার যাতায়াতের মাধ্যম হিসেবে, স্পিড এবং মাইলেজের ভালো কম্বিনেশন সহ একটি স্মার্ট ডিজাইনের বাইক চান তাহলে এই বাইকটি আপনার জন্য ভালো একটি অপশন হতে পারে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো রানার মোটরবাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

RUNNER is a Bangladeshi motorcycle manufacturing and marketing company. Among the domestic bike brands, the Runner brand is the most popular. ‘Runner’ is a reliable company considering quality products, performance, durability, and after-sales service. Runner Freedom Turbo is an advanced commuter-type bike. It is an amazingly designed smart motorcycle. Because of its reasonable price, classy design, and long-lasting performance, this bike has gained huge customer popularity. Currently, the production of this bike is discontinued.

Runner Freedom Turbo is a great bike with standard engine power, design, speed, and mileage. This bike uses a powerful engine of 150 cc. You can get around 40 km/liter mileage and around 110 km/hour top speed from this bike. The braking system and suspension of this bike are quite good. Body dimensions and sitting position are perfect. Pipe handlebars and single-seat make riding quite comfortable. The wheels and tires are of good quality. It’s hard to find a bike suitable for regular use with such a combination at a budget-friendly price.

The design of this bike’s fuel tank and console panel is eye-catching. Its carburetor-based petrol engine is quite helpful in fuel economy. This bike’s seating position and handlebars give you a bit of a sporty feel. Its rear suspension and gravel design is a bit like a sports bike. The diamond shape headlight of this bike will catch anyone’s eye.

You will get good performance from this bike both on city and highway roads. If you want a smart design bike with a good combination of speed and mileage as a regular means of commuting, then this bike can be a good option for you. Currently, the official price of this bike in Bangladesh is BDT 1,40,000/=.

Runner Freedom Turbo Price in Bangladesh Runner Freedom Turbo Price in Bangladesh

The official price of Runner Freedom Turbo in Bangladesh is ৳140,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Runner Freedom 2023 is BDT 31,720.

Runner Freedom Turbo Video Review


31 May, 2023 - Runner Freedom Turbo একটি দুর্দান্ত ডিজাইনের বাংলাদেশী কমিউটার টাইপ বাইক। রিজনেবল দাম, ক্লাসি ডিজাইন এবং লং-লাস্টিং পারফরম্যান্সের কারণে ব্যাপক গ্রাহক জনপ্রিয়তা অর্জন করেছে এই বাইক।

Runner Freedom Turbo Specifications

Model name Runner Freedom Turbo
Type of bikeCommuter
Type of engineSingle Cylinder, Four Stroke, Air Cooled, Petrol E
Engine power (cc) 148.2cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.2 Bhp @ 7300 RPM
Max torque11.5 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 40 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin shocks
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size2.75-8
Rear tire size90x90-18
Tire typeTubeless
Overall length2020 mm
Overall height1240 mm
Overall weight130 Kg
Wheelbase1320 mm
Overall width840 mm
Ground clearance160 mm
Fuel tank capacity15 Liters
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterAnalog
OdometerDigital
Seat typesingleseat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Runner Freedom Turbobikroy
Runner Freedom F100-6A 2023 for Sale

Runner Freedom F100-6A 2023

0 km
verified MEMBER
verified
Tk 77,900
21 hours ago
Runner Freedom . 2012 for Sale

Runner Freedom . 2012

50,000 km
MEMBER
Tk 20,500
2 days ago
Buy Other Bikesbikroy
TVS Stryker ফ্রেশ গাড়ি 2022 for Sale

TVS Stryker ফ্রেশ গাড়ি 2022

15,000 km
verified MEMBER
Tk 85,000
1 minute ago
TVS Apache RTR Double Disc 2020 for Sale

TVS Apache RTR Double Disc 2020

12,632 km
verified MEMBER
Tk 128,000
2 minutes ago
Bajaj Pulsar 150 DD AVS ON TEST 2022 for Sale

Bajaj Pulsar 150 DD AVS ON TEST 2022

11,000 km
verified MEMBER
Tk 164,500
3 minutes ago
Suzuki Gixxer monotone 2019 Model for Sale

Suzuki Gixxer monotone 2019 Model

25,000 km
verified MEMBER
Tk 159,000
3 minutes ago
TVS Apache RTR 2v red 2020 for Sale

TVS Apache RTR 2v red 2020

33,000 km
verified MEMBER
Tk 115,500
3 minutes ago
+ Post an ad on Bikroy