Runner Kite Plus রিভিউ, ফিচার ও দাম

13 Aug, 2023
Runner Kite Plus রিভিউ, ফিচার ও দাম

নবীন উদ্যোক্তা কিংবা ডেলিভারি ম্যানদের কথা বিবেচনায় রেখে বাজারে নিয়ে আসা হয়েছে রানার কাইট প্লাস। ওজনে হালকা এবং জ্বালানি সাশ্রয়ী হওয়ায় স্কুটারটি অনেকেরই পছন্দের শীর্ষে আছে। রানার কাইট প্লাস রিভিউ অনুযায়ী নিয়মিত ব্যবহারে ১১০ সিসির এই বাইকটিতে আপনি পাবেন ৪৫-৫০ কি.মি./লিটার মাইলেজ এবং সাথে ব্যবহার উপযোগী ৪.৮ লিটার ফুয়েলক্যাপাসিটি। মূলত ব্যবসায়িক কাজে যাতায়াতের জন্য স্কুটারটি তৈরি করা এবং এর সিটটি বেশ আরামদায়ক করে বানানো যাতে সারাদিন রাইড করেও রাইডার বেশ স্বাচ্ছন্দ্য বোধ করেন। পাশাপাশি বয়স্ক রাইডারদের জন্যও এই স্কুটারটি বেশ উপযোগী। এই ব্লগে Runner Kite Plus রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

ইঞ্জিন পারফরম্যান্স

রানার কাইট প্লাস ফিচার হিসেবে ১১০ সিসির এই স্কুটারটি ৭,৫০০ আরপিএম-এ সর্বোচ্চ ৬.৪৩ বিএইচপি শক্তি এবং ৫,৫০০ আরপিএম-এ সর্বোচ্চ ৭.০ এনএম টর্ক উৎপাদন করতে পারে। ফলে আপনি স্কুটারটি থেকে সমতল রাস্তায় সর্বোচ্চ ৮০ কি.মি./ঘন্টা স্পিড তুলতে পারবেন। Runner Kite Plus রিভিউ অনুযায়ী এর ইঞ্জিনটি এয়ার-কুলড, ৪ স্ট্রোক এবং একটি পেট্রোল ইঞ্জিন। ইঞ্জিনটির আকর্ষণীয় বৈশিষ্ট্য হল এটি একটি সম্পূর্ণ কম্পিউটারাইজড গ্র্যাবের সাথে আসে, তাই এই স্কুটারের সাথে কোনো সিজ লিভার নেই। স্কুটারটি বৈদ্যুতিকভাবে কিংবা কিক-স্টার্টিং টুল দিয়ে স্টার্ট দেওয়া যায় বলে নারী বা কম বয়সী রাইডারদের জন্যও বেশ উপযোগী।

ট্রান্সমিশন

রানার কাইট প্লাস দাম বিবেচনায় এতে রয়েছে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ। আর সাথে আছে ৪ স্পিডের ম্যানুয়াল গিয়ারবক্স। গিয়ারের মধ্যে ৪টি-ই ফরওয়ার্ড গিয়ার। স্কুটারটিতে কোনো রিভার্স গিয়ার নেই। Runner Kite Plus রিভিউ অনুসারে এর ইঞ্জিনের তুলনায় গিয়ার বক্সটি বেশ ছোট বলা যায়। এর ফলে কিছুটা অসুবিধা মনে হতে পারে। তবে সাময়িক ব্যবহার বিবেচনায় এই ফিচারটি বাইকের মূল এক্সপেরিয়েন্সে তেমন একটা প্রভাব ফেলবে না। 

মাইলেজ

স্কুটারটির ফুয়েল ক্যাপাসিটি মাত্র ৪.৮ লিটার হলেও Runner Kite Plus রিভিউ অনুসারে আপনাকে দিচ্ছে দুর্দান্ত মাইলেজ। বাইকটি চালানোর শুরুর দিকে কিছুটা কম মাইলেজ পেলেও, সময়ের সাথে সাথে নিয়মিত ব্যবহারে স্কুটারটিতে আপনি পাবেন ৪৫-৫০ কি.মি./লিটার মাইলেজ। রানার কাইট প্লাস রিভিউ অনুযায়ী মূলত শহরের ভিতর এবং অফরোড রাইডিং এর জন্য স্কুটারটি তৈরি করা হয়েছে বলে এর মাইলেজ এভাবে নির্ধারণ করা হয়েছে।

সাসপেনশন এবং ব্রেকিং

রানার কাইট প্লাস দাম বিবেচনায় চাকা, ব্রেক এবং সাসপেনশন সিস্টেম বেশ আধুনিক। এর প্রতিটি চাকায় একটি করে অ্যালয় রিম দেওয়া আছে। তবে স্কুটারটির টায়ার টিউবলেস নয়। রানার কাইট প্লাস ফিচার হিসেবে সামনের চাকায় ২২০ মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ১১০ মিমি ড্রাম ব্রেক সিস্টেম রয়েছে যা বেশ কার্যকর এবং নির্ভরযোগ্য ব্রেকিং পাওয়ার প্রদান করে। সাথে আছে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ। ডবল পিস্টন ক্লিপার থাকায় ব্রেক মিটিং যথেষ্ট সফল বলে রানার কাইট প্লাস রিভিউ থেকে জানা যায়। এছাড়া Runner Kite Plus রিভিউ স্কুটারটির সামনে হাইড্রোলিক টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনের সাসপেনশনটি কয়েল স্প্রিং হাইড্রোলিক, যা রাইডারকে উঁচু-নিচু রাস্তায়ও দেয় আরামদায়ক রাইডিং এক্সপেরিয়েন্স।

টায়ার এবং হুইল

রানার কাইট প্লাস ফিচার হিসেবে এর টায়ার এবং হুইলবেইজ বেশ ছোট। অ্যালয় হুইলের সাথে বাইকটিতে রয়েছে টিউব টায়ার। অ্যালয় হুইল আপনাকে দিবে সেইফ রাইডিং এক্সপেরিয়েন্স এবং টিউব টায়ার থাকায় আপনি যেকোনো জায়গা থেকেই সহজে টায়ারের সার্ভিসিং করতে পারবেন। স্কুটারটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ কম হওয়ায় স্পিড বাম্প পার করার সময়, স্কুটাররের ব্যাসটি বাম্প করতে পারে। স্কুটারটিতে আপনি পাচ্ছেন ২.৫০-১৭ সাইজের ফ্রন্ট টিউব টায়ার এবং ২.৭৫-১৭ সাইজের রেয়ার টিউব টায়ার যা রানার কাইট প্লাস দাম বিবেচনায় একদম ঠিকঠাক। ১২৩০ মিমি সাইজের হুইলবেইজের সাহায্যে আপনি স্কুটারটি নিয়ে হালকা অফরোড রাইডিং করতে পারবেন।

বডি ডাইমেনশন

রানার কাইট প্লাস দাম অনুযায়ী আকার নিয়ে শঙ্কা থাকলেও এটি স্কুটারটি ওজনে বেশ হালকা- মাত্র ১০০ কেজি এবং এর ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি প্রায় ৫ লিটারের কাছাকাছি। রানার কাইট প্লাস রিভিউ স্কুটারটি আকারে ছোট এবং হালকা হওয়াতে বিগিনার বাইকার এবং নারীদের জন্য বেশ আরামদায়ক একটি ডিজাইন। পাশাপাশি হালকা বডি হওয়ায় উঁচু-নিচু রাস্তা দিয়েও সহজে এই স্কুটার চালানো যায়।

 

  • দৈর্ঘ্য – ১৯০০ মিমি
  • প্রস্থ – ৮২০ মিমি
  • উচ্চতা – ১২৪০ মিমি
  • হুইলবেইজ – ১২৩০ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স – ১৫০ মিমি
  • সিটের উচ্চতা – ৮০০ মিমি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ৪.৮ লিটার

ব্যাটারি এবং ইলেক্ট্রিক্যাল সিস্টেম

Runner Kite Plus রিভিউ অনুসারে আপনি পাচ্ছেন ১২ ভোল্টের মেইন্টেনেন্স ফ্রি ব্যাটারি। সেই সাথে স্কুটারের সামনে ও পিছনে উভয়দিকেই থাকছে ৩৫/৩৫ ওয়াটের হ্যালোজেন লাইট, যা আপনাকে অন্ধকারেও দিবে পরিষ্কার আলো। রানার কাইট প্লাস দাম-এর সাপেক্ষে স্কুটারটিতে আপনি পাচ্ছেন ইলেক্ট্রিক স্টার্ট সুইচ। ফলে আপনি নির্ঝঞ্ঝাটভাবে বাইকের ইঞ্জিন যথাসময়ে স্টার্ট করতে পারবেন। তবে স্কুটারটিতে কোনো ইঞ্জিন কিল সুইচ না থাকায় এটিকে এর দুর্বলতা বলা যায়।

ইন্সট্রুমেন্ট কনসোল

রানার কাইট প্লাস রিভিউ অনুযায়ী এর কনসোল প্যানেল বেশ মানানসই। এর এনালগ স্পিডোমিটারের সাথে ডিজিটাল আরপিএম মিটার আপনাকে দিবে নির্ভুল তথ্য। এছাড়া বেসিক সকল রানার কাইট প্লাস ফিচার যেমন, ওয়ার্নিং ইন্ডিকেটর, লো ফুয়েল ওয়ার্নিং, ইঞ্জিন ম্যালফাংশন ইন্ডিকেটর এবং হাই বিম ইন্ডিকেটর রয়েছে এর কনসোল প্যানেলে।

Runner Kite Plus Price in Bangladesh বাংলাদেশে Runner Kite Plus এর দাম

বাংলাদেশে Runner Kite Plus এর অফিসিয়াল দাম ৳99,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Runner Kite Plus Pros সুবিধা

  • বাইকটির বিল্ড কোয়ালিটি বেশ ভালো
  • ফ্রন্ট ব্রেক থাকায় চালাতে সুবিধা
  • ইঞ্জিনটি ফুয়েল এফিশিয়েন্ট এবং মেইনটেনেন্সও বেশ সহজ
  • শার্প এবং স্পোর্টি বডি প্যানেলের জন্য দেখতে বেশ আধুনিক ও স্টাইলিশ

Runner Kite Plus Cons অসুবিধা

  • রিয়ার ব্রেক দূর্বল
  • ছোট হুইলবেস
  • টায়ার কোয়ালিটি বেশ পাতলা
  • বাইকটিতে হালকা ভাইব্রেশন হয়

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

Runner Kite Plus রিভিউ অনুযায়ী স্কুটারটি আকারে ছোট এবং তরুণ থেকে শুরু করে প্রবীণদের চলাচলের জন্য উপযোগী তাই অনেকেই এটিকে প্রতিদিনের কাজে ব্যবহার করার জন্য বাছাই করেছেন। রানার কাইট প্লাস দাম-ও এমন স্কুটার হিসেবে বেশ আয়ত্ত্বের মধ্যে। তবে রানার কাইট প্লাস রিভিউ শহরের রাস্তায় অনুসারে বেশ ভালো থাকলেও, হাইওয়ে কিংবা পাহাড়ি রাস্তায় রাইডিং, এগ্রেসিভ রাইডিং বা অফ-রোড ব্যবহারের জন্য এটি উপযুক্ত নয়। 

Runner Kite Plus বাইক এবং অন্যান্য রানার বাইকের দাম সহ যেকোনো তথ্যের জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে রানার কাইট প্লাস ও অন্যান্য রানার বাইক সহ, নতুন বা পুরোনো যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

If you’re looking for an affordable and fuel-efficient bike option, the Runner Kite Plus may be a good choice for you. This scooter packs a punch with its single-cylinder, four-stroke engine that provides a maximum power output of 6.43 Bhp and a maximum torque output of 7.2 Nm. Additionally, due to the claimed mileage of around 70 km/liter, you can save money on gas while cruising around town or taking longer trips.

The Runner Kite Plus is also designed with riders’ comfort in mind. Its adjustable suspension and comfortable seat make it suitable for longer rides, while its sleek and modern look with sporty graphics give it a stylish edge. The scooter also features a front disc brake, alloy wheels, and a digital instrument cluster, adding to its overall appeal.

While the Runner Kite Plus may be an economical option for many, it’s important to consider other factors before making a purchase. For example, maintenance costs and availability of spare parts should be taken into account to ensure the scooter remains reliable in the long run. Besides, personal riding preferences such as preferred riding style and terrain should be considered when choosing a motorcycle.

Overall, the Runner Kite Plus is a great option for those seeking an affordable and efficient motorcycle in Bangladesh. It provides a balance of performance, comfort, and style that is sure to please many riders.

Runner Kite Plus Price in Bangladesh Runner Kite Plus Price in Bangladesh

The official price of Runner Kite Plus in Bangladesh is ৳99,000. However, you should check the final price of the bike with the dealer.

Runner Kite Plus Video Review


25 Jul, 2023 - আকর্ষণীয় লুক এবং ইউজার ফ্রেন্ডলি ফিচারে পাচ্ছেন Runner Kite Plus। ওয়েল ব্যালেন্সড ইঞ্জিন এবং ৪৫ কিলোমিটার/লিটার মাইলেজের সমন্বয়ে এই স্কুটার আপনাকে দিবে দুর্দান্ত পারফরম্যান্স।

Runner Kite Plus Specifications

Model name Runner Kite Plus
Type of bikeMoped
Type of engineSingle Cylinder, 4 Stroke Dual Valve, SOHC
Engine power (cc) 110.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power6.43 Bhp @ 7500 RPM
Max torque7 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 45 Kmpl (Approx)
Top speed80 Kmph (Approx)
Front suspensionHydraulic Telescopic
Rear suspensionCoil spring Hydraulic
Front brake typeSingle Disc
Front brake diameter220 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size2.50-17
Rear tire size2.75-17
Tire typeTubetyre
Overall length1900 mm
Overall height1240 mm
Overall weight100 kg
Wheelbase1230 mm
Overall width820 mm
Ground clearance150 mm
Fuel tank capacity4.8 Liters
Seat heightNo Info
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typesingleseat
Engine kill switchno
Body colorsWine Red
Distributor/dealerRunner Automobiles Limited
Features,
Buy Runner Kite Plusbikroy
Runner Kite 2014 for Sale

Runner Kite 2014

35,000 km
verified MEMBER
Tk 52,000
3 days ago
Runner Kite + . 2021 for Sale

Runner Kite + . 2021

15,000 km
verified MEMBER
Tk 75,000
6 days ago
Runner Kite plus. 2021 for Sale

Runner Kite plus. 2021

11,000 km
verified MEMBER
Tk 75,000
6 days ago
Runner Kite 2016 for Sale

Runner Kite 2016

40,000 km
MEMBER
Tk 42,000
1 week ago
Buy Other Bikesbikroy
Hero CBZ Xtrem 2008 for Sale

Hero CBZ Xtrem 2008

42,000 km
MEMBER
Tk 52,999
19 minutes ago
Bajaj Discover 100 2015 for Sale

Bajaj Discover 100 2015

28,280 km
MEMBER
Tk 65,000
23 minutes ago
Hero Glamour on tast fill rede 2020 for Sale

Hero Glamour on tast fill rede 2020

16,589 km
verified MEMBER
verified
Tk 69,000
41 minutes ago
TVS Stryker সুপার ফ্রেশ 2018 for Sale

TVS Stryker সুপার ফ্রেশ 2018

19,000 km
verified MEMBER
Tk 77,700
41 minutes ago
Bajaj Discover 110 dex all 💯 2021 for Sale

Bajaj Discover 110 dex all 💯 2021

21,452 km
verified MEMBER
verified
Tk 92,000
47 minutes ago
+ Post an ad on Bikroy