Runner Turbo 125 রিভিউ- রানার টার্বো ১২৫ দাম ও বিভিন্ন ফিচার

13 Aug, 2023
Runner Turbo 125 রিভিউ- রানার টার্বো ১২৫ দাম ও বিভিন্ন ফিচার

বাংলাদেশের লোকাল বাইক প্রস্তুতকারক কোম্পানিগুলোর মধ্যে অন্যতম সেরা নাম হচ্ছে রানার। ৫০ সিসি থেকে শুরু করে ১৫০ সিসি পর্যন্ত তারা বাইক প্রস্তুত করে থাকে। রানারের প্রোডাক্ট কালেকশন এত বেশি যে, সাশ্রয়ী দামে বাইক কিনতে চান এমন গ্রাহক তাদের শো-রুম থেকে খালি হাতে ফিরবেন না। দেশের অন্য যেকোনো ব্র্যান্ডের চেয়ে রানার প্রোডাক্টের দাম অনেক সাশ্রয়ী হওয়ায় দিন দিন তাদের জনপ্রিয়তা বেড়েই চলেছে। গ্রাম থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্চলেও তাদের শো-রুম থাকায় রানারের নাম দেশের সব স্তরের মানুষের মনে ভালোভাবে গেঁথে গেছে।

আমাদের আজকের ফোকাস এমন একটি ১২৫ সিসি বাইকের উপর, যা এই সেগমেন্টে যেকোনো বাইকের তুলনায় অনেক সাশ্রয়ী, পাশাপাশি এর আউটলুক বেশ আকর্ষণীয়। Runner Turbo 125 রিভিউ-এর এই বাইকটি রানারের অন্যতম অগ্রগামী প্রোডাক্টগুলোর মধ্যে একটি। একই সেগমেন্টে থাকা বেশ কিছু ইন্ডিয়ান ও জাপানিজ ব্র্যান্ডের বাইকের তুলনায় এই বাইকটির দাম অনেক বেশি হাতের নাগালে রয়েছে।

ডিজাইন ও আউটলুক

Runner Turbo 125 রিভিউ অনুযায়ী এই বাইকটি বিশেষ চাহিদাসম্পন্ন এবং ম্যাসকুলিন চেহারার একটি বাইক। মাসকুলার ডিজাইনের জ্বালানি ট্যাংকটির সামনে অতিরিক্ত কিট সংযুক্ত থাকায় বাইকটি দেখতে অনেক আকর্ষণীয় লাগে। বাইকটির সিট বেশ লম্বা আর আরামদায়ক। সেই সাথে এর সাইলেন্সার পাইপটিও দেখতে বেশ সুন্দর। এছাড়াও বাইকটির পিলিয়ন গ্র্যাব-রেইলটি দুই পাশে ভাগ হয়ে রয়েছে, যা দেখতে অনেক স্টাইলিশ। তবে রানার টার্বো ১২৫ দাম-এর সাপেক্ষে বাইকটিতে কোনো ইঞ্জিন গার্ড দেয়া হয়নি।

রানার টার্বো ১২৫ রিভিউ অনুযায়ী এই বাইকটির হেডলাইট অনন্য ডিজাইনের, যা বাইকটির সামনের আউটলুক অনেক বেশি অ্যাগ্রেসিভ করে তুলেছে। অন্যান্য ১২৫ সিসি বাইকের তুলনায় এই বাইকটি কিছুটা চওড়া হলেও একে দেখতে কোনো দিক থেকে বেশি বড় বা ছোট মনে হয়না। বাইকটির আউটলুক আরো বেশি সুন্দর করে তোলার জন্য আকর্ষণীয় ডিজাইনের পাশাপাশি রানার এতে দারুণ কালার অপশন নিয়ে এসেছে। আগে বাইকটি শুধু গ্লসি রেড রঙের অপশনে পাওয়া যেত, তবে বর্তমানে কিছু ম্যাট কালার অপশনও পাওয়া যাচ্ছে।

বাইকের সাইজ ও সিটিং পজিশন

Runner Turbo 125 রিভিউ অনুযায়ী ১২৪.৮৪ সিসি ডিসপ্লেসমেন্টের এই বাইকটির দৈর্ঘ্য ২০২০ মিমি, প্রস্থ ৮৪০ মিমি, উচ্চতা ১২৪০ মিমি, এবং সিট হাইট ৮০০ মিমি। তবে বাইকটির হুইলবেইজ ১৩২০ মিমি, সাথে নিরাপত্তার জন্য গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছে ১৬০ মিমি। লম্বা এবং আরামদায়ক সিটিং পজিশন থাকার কারণে কমপক্ষে দুইজন পিলিয়ন এতে বসতে পারবেন, যদিও এটা কোনোভাবেই নিরাপদ না।

রানার টার্বো ১২৫ দাম-এর সাপেক্ষে এই বাইকে ব্যবহার করা হয়েছে পাইপ হ্যান্ডেলবার, যা এর সিটিং পজিশন আরো বেশি আরামদায়ক করে তুলেছে। মাসকুলার ডিজাইনের ট্যাংকটিতে ১ লিটার রিজার্ভ সহ মোট ১৫ লিটার জ্বালানি ধারণক্ষমতা রয়েছে। টার্বো ১২৫ বাইকটির ওজন ১৩৩ কেজি, যদিও এর সর্বোচ্চ লোড নেয়ার ক্ষমতা ১৫০ কেজি পর্যন্ত সীমাবদ্ধ থাকবে।

ইঞ্জিনের পারফরম্যান্স

রানার টার্বো ১২৫ দাম-এর সাপেক্ষে বাইকটির ১২৪.৭ ডিসপ্লেসমেন্টের ইঞ্জিন থেকে ৮৫০০ আরপিএম-এ ১১.২৬ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭০০০ আরপিএম-এ ১১ এনএম সর্বোচ্চ টর্ক পাওয়া যাবে। এছাড়াও রানার টার্বো ১২৫ রিভিউ অনুযায়ী এই ইঞ্জিনটি সিঙ্গেল সিলিন্ডার, এসওএইচসি, ৪ স্ট্রোক, ডুয়াল ভালভ, এয়ার কুলিং সুবিধা সহ একটি পেট্রোল-চালিত ইঞ্জিন।

মাইলেজ ও ট্রান্সমিশন

Runner Turbo 125 রিভিউ-তে উল্লেখ করা জ্বালানি ধারণক্ষমতার সাপেক্ষে বাইকটির মাইলেজ বেশ ভালোই। কার্বুরেটর ইঞ্জিন হওয়া সত্ত্বেও এই বাইক থেকে জ্বালানি দক্ষতা বেশ ভালো পাওয়া যাবে। রানার টার্বো ১২৫ দাম-এর সাপেক্ষে সুবিশাল ১৫ লিটার জ্বালানি ট্যাংক ক্যাপাসিটির এই মোটরসাইকেল থেকে প্রতি লিটারে আনুমানিক ৫০ কিমি পর্যন্ত মাইলেজ পাওয়া যাবে।

রানার টার্বো ১২৫ রিভিউ অনুযায়ী বাইকটিতে ট্রান্সমিশন হিসেবে দেয়া হয়েছে একটি বেসিক ওয়েট মাল্টিপ্লেট টাইপের ক্লাচ। এছাড়াও ৫-স্পিডের গিয়ারবক্স থাকায় ইঞ্জিনে ক্রমানুসারে পাওয়ার ডেলিভারি পাওয়া যায়। এক্সিলারেশন ভালো হওয়ায় মোটরসাইকেলটির টপ স্পিড আনুমানিক ৯০ কিমি প্রতি ঘন্টা পর্যন্ত উঠতে পারে।

সাসপেনশন ও ব্রেক

রানার টার্বো ১২৫ ফিচার হিসেবে বাইকটির সামনের দিকে ব্যবহার করা হয়েছে হাইড্রোলিক টেলিস্কপিক সাসপেনশন এবং পেছনের দিকে নাইট্রক্স শক অ্যাবসর্বার টাইপ দেয়া হয়েছে। ডায়মন্ড ফ্রেম চ্যাসিস-বিশিষ্ট এই বাইকটির ব্যালেন্স বেশ ভালো এবং আরামদায়ক।

রানার টার্বো ১২৫ রিভিউ অনুযায়ী এই বাইকে সিবিএস বা এবিএস দেয়া হয়নি, রয়েছে সাধারণ ব্রেকিং সিস্টেম। সামনের চাকায় সিঙ্গেল ডিস্ক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে।

চাকা

রানার টার্বো ১২৫ ফিচার হিসেবে বাইকটিতে দেয়া হয়েছে অ্যালয় রিমের টিউব টায়ার। সামনের চাকার মাপ হচ্ছে ২.৭৫- ১৮ এবং পেছনের চাকা ৯০/৯০- ১৮। তবে রানার টার্বো ১২৫ রিভিউ অনুযায়ী পেছনের চাকা আরেকটু চওড়া হলে আরো ভালো গ্রিপ পাওয়া যেতো।

ইলেকট্রিক্যাল প্যানেল ও ফিচার

Runner Turbo 125 রিভিউ-এর পরবর্তী অংশ বাইকটির ইলেকট্রিক্যাল প্যানেল যেটা সম্পূর্ণ ডিজিটাল। এই বাইকের ট্যাকোমিটার, স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপ মিটার, আরপিএম মিটার, ফুয়েল গেইজ ইত্যাদি সব ডিজিটাল।

রানার টার্বো ১২৫ ফিচার হিসেবে বাইকটির সামনে, পেছনে এবং সাইডে, সবদিকে হ্যালোজেন লাইটের ব্যবহার করা হয়েছে। বাইকের হেডলাইট, টেইল-লাইট দু’টোই হ্যালোজেন। এছাড়া বাইকের ইনডিকেটরগুলোও হ্যালোজেন লাইট। এই সবকিছু একটি ১২ ভোল্টের এমএফ টাইপের ব্যাটারির দ্বারা পরিচালিত হয়।

কালার অপশন

Runner Turbo 125 রিভিউ অনুযায়ী বাইকটির কালার অপশনগুলো দারুণ দৃষ্টিনন্দন, শুধুমাত্র ডিক্যালের রঙ ভিন্ন। রানার টার্বো ১২৫ ফিচার হিসেবে বর্তমানে এর ৪টি কালার অপশন বাংলাদেশে পাওয়া যাচ্ছে, যেগুলো হলো- গ্লসি রেড, ম্যাট রেড, ম্যাট ব্লু, এবং ম্যাট ব্ল্যাক।

রানার টার্বো ১২৫ রিভিউ হিসেবে এটি এমন একটি কমিউটার বাইক, যার স্পোর্টি আউটলুক এবং আরামদায়ক ডিজাইন অনেক মানুষের মন জয় করবে। অল্প কিছু খুঁত হয়ত বাইকটিতে আছে, কিন্তু কোনো বাইকই শতভাগ পারফেক্ট হয়না। পরিশেষে আমরা বলবো Runner Turbo 125 রিভিউ অনুযায়ী বাইকটি বেশ জুতসই এবং চাহিদাসম্পন্ন একটি মোটরসাইকেল।

Runner Turbo 125 Price in Bangladesh বাংলাদেশে Runner Turbo 125 এর দাম

বাংলাদেশে Runner Turbo 125 এর অফিসিয়াল দাম ৳122,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Runner Turbo 125 2023 এর দাম BDT 77,857.

Runner Turbo 125 Pros সুবিধা

  • শক্তিশালী ইঞ্জিন পারফরম্যান্স
  • আরামদায়ক সিটিং পজিশন
  • সামনের ব্রেক ভালো
  • ভালো নিয়ন্ত্রণ

Runner Turbo 125 Cons অসুবিধা

  • পেছনের ব্রেক দুর্বল
  • খাটো হুইলবেইজ
  • প্লাস্টিক পার্টসগুলো ভালো না

এক্সপার্ট অপিনিয়ন

8.4

Out of 10

Runner Turbo 125 রিভিউ অনুযায়ী এই বাইকটি নতুন রাইডার ও বাজেটধর্মী নিত্যদিনের কমিউটারদের জন্য এক দারুণ সমাধান। বাংলাদেশে রানার টার্বো ১২৫ দাম-এর সাপেক্ষে বাইকটি এর প্রতিদ্বন্দ্বীদের সাথে তাল মিলিয়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এর মূল প্রতিদ্বন্দ্বীরা হচ্ছে বাজাজ ডিসকভার ১২৫, ইয়ামাহা স্যালুটো ১২৫ এবং টিভিএস রেইডার ১২৫। ৫০-১৫০ সিসির মধ্যে বাংলাদেশে রানার বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Runner is a renowned motorcycle manufacturing company of Bangladeshi origin. 125cc is the most demanding and competitive commuter segment in Bangladesh. Runner Turbo 125 launched with some attractive features that no 125cc bike has had before.

Runner Turbo 125 has a standard yet sporty and attractive outlook, with a muscular fuel tank. The headlight, side indicators and tail light all are halogen. The front and side view of the bike is spectacular.

Runner Turbo 125 has a four-stroke, single-cylinder, air-cooled, 125 cc, SOHC engine. It can produce 11.26 bhp maximum power at 8500 rpm and 11 Nm of torque at 7000 rpm. For transmission, a 5-speed gearbox and wet multi-plate clutch are used.

The overall length of this bike is 2020 mm, width 840 mm, height 1240 mm, seat height 800 mm and ground clearance 160 mm. The seating and riding position are also standard. Turbo 125 uses a pipe handlebar and a long single seat, which is ideal for city commuting with a pillion.

Hydraulic telescopic forks are used as the front suspension and for the rear, a nitrox shock absorber suspension is used. This bike has a diamond frame chassis that provides good balance and comfort. However, there is no CBS/ABS braking system on it.

Runner Turbo 125 delivers a mileage of around 50 km/L. Despite having a Carburetor fuel supply system, this bike can give quite good fuel efficiency.

The instrument cluster is fully digital. The tachometer, speedometer, odometer, RPM meter, trip meter, and the fuel gauge all are digital. These are powered by a 12V, Mf type battery.

Runner Turbo 125 Price in Bangladesh Runner Turbo 125 Price in Bangladesh

The official price of Runner Turbo 125 in Bangladesh is ৳122,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Runner Turbo 125 2023 is BDT 77,857.

Runner Turbo 125 Video Review


25 Jul, 2023 - নতুন রাইডার ও নিত্যদিনের কমিউটারদের জন্য পারফরম্যান্সভিত্তিক এক দারুণ সাশ্রয়ী বাইক Runner Turbo 125। জেনে নিন রানার টার্বো ১২৫ দাম ও এর বিভিন্ন আকর্ষণীয় ফিচার।

Runner Turbo 125 Specifications

Model name Runner Turbo 125
Type of bikeCommuter
Type of engineAir-cooled, 4 stroke Petrol Engine
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.26 Bhp @ 8500 RPM
Max torque11 NM @ 7000 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 50 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionHydraulic Telescopic
Rear suspensionCoil spring Hydraulic
Front brake typeHydraulic Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size2.75-18
Rear tire size90/90-18
Tire typeTubetyre
Overall length2020 mm
Overall height1240 mm
Overall weight133 KG
Wheelbase1320 mm
Overall width840 mm
Ground clearance160 mm
Fuel tank capacity15 Liters
Seat heightNo Info
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsRed
Distributor/dealerRunner Automobiles Limited
Features,
Buy Runner Turbo 125bikroy
Runner Turbo 125 nice 2007 for Sale

Runner Turbo 125 nice 2007

35,000 km
MEMBER
Tk 17,000
3 hours ago
Runner Turbo 125 V2 GOOD CONDITION 2023 for Sale

Runner Turbo 125 V2 GOOD CONDITION 2023

5,000 km
verified MEMBER
Tk 93,000
3 hours ago
Runner Turbo 125 . 2018 for Sale

Runner Turbo 125 . 2018

36,000 km
MEMBER
Tk 41,000
8 hours ago
Runner Turbo 125 . 2018 for Sale

Runner Turbo 125 . 2018

25,000 km
MEMBER
Tk 55,000
10 hours ago
Runner Turbo 125 18 2018 for Sale

Runner Turbo 125 18 2018

11 km
MEMBER
Tk 54,999
1 day ago
Buy Other Bikesbikroy
Runner Royal plus 110cc 2016 for Sale

Runner Royal plus 110cc 2016

48,000 km
MEMBER
Tk 40,000
58 seconds ago
Singer DG 125-20 2007 for Sale

Singer DG 125-20 2007

35,000 km
MEMBER
Tk 52,000
7 minutes ago
Yamaha MT 15 MT-15 WHITE 2021 for Sale

Yamaha MT 15 MT-15 WHITE 2021

15,000 km
MEMBER
Tk 330,000
1 day ago
Yamaha Fazer 2022 for Sale

Yamaha Fazer 2022

5,200 km
verified MEMBER
Tk 255,000
12 minutes ago
Bajaj Pulsar 100 2022 2021 for Sale

Bajaj Pulsar 100 2022 2021

9,200 km
verified MEMBER
Tk 95,000
13 minutes ago
+ Post an ad on Bikroy