Znen T6 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

18 Sep, 2023
Znen T6 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

বাংলাদেশের গণপরিবন সমস্যা এবং যানজট এড়ানোর জন্য স্কুটার টাইপ বাইকের প্রতি আগ্রহ প্রতিনিয়ত বাড়ছে। নিরাপদ রাইডিং এবং সহজে কন্ট্রোল করা যায়, বিধায় দ্রুত যোগাযোগের প্রয়োজনে নারী-পুরুষ উভয়েই স্কুটারের প্রতি উৎসাহী হয়ে উঠেছেন। Znen T6 দেশের বাজারে অন্যতম সাশ্রয়ী মূল্যের একটি ম্যাক্সি-স্কুটার। এটি Znen ব্র্যান্ডের চমৎকার পারফরম্যান্স এবং ডিসেন্ট ডিজাইনের একটি স্কুটার। জিনেন বিশ্বের অন্যতম সেরা স্কুটার নির্মাতা কোম্পানিগুলোর মধ্যে একটি। এই ব্লগে Znen T6 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

জিনেন টি৬ স্কুটারটি স্টাইলিশ, টেকসই এবং দৈনন্দিন কাজে ঘন-ঘন ব্যবহার উপযোগী করে তৈরী করা হয়েছে। মাঝারি আকৃতির এই স্কুটারটি এর স্টাইলিশ ডিজাইন এবং লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে প্রচুর গ্রাহক আকৃষ্ট করেছে। যারা জ্বালানি সাশ্রয়ী এবং ভাল অ্যাক্সিলারেশনের স্কুটার চাচ্ছেন, এই স্কুটারটি তাদের পছন্দের প্রথম সারিতেই থাকবে। এখানে আপনি জিনেন টি৬ রিভিউ, স্পেক্স, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন। অটোম্যাটিক ট্রান্সমিশন এবং মোটামুটি হালকা ওজন হওয়ায় এটি কন্ট্রোল করা খুবই সহজ।

Znen T6 রিভিউ

স্কুটারটিতে ১৫০ সিসির সাধারণ মানের কিন্তু হাই-পারফর্মিং ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। স্কুটারটির প্রধান বৈশিষ্ট হলো এটির লং-লাস্টিং পারফরম্যান্সের পাশাপাশি স্ট্যান্ডার্ড ফুয়েল ইকোনমি। এটির ডিসেন্ট ডিজাইনটিও আপনাকে মুগ্ধ করবে। আপনি স্কুটারটি থেকে এভারেজ প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। এটি ঘন-ঘন স্বল্প দূরত্বে ব্যবহারের জন্য পারফেক্ট একটি স্কুটার। জিনেন টি৬ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিডের কম্বিনেশন প্রত্যাশার উপরে।

স্কুটারটিতে প্রোপার সিটি রাইডিং-এর উপযোগী সিঙ্গেল ডিস্ক ব্রেকিং সিস্টেম এবং স্ট্যান্ডার্ড মানের সাসপেনশন সেটআপ রয়েছে। স্কুটারটির স্পেশাল কিছু বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে প্রি-ইনস্টলড সিকিউরিটি সিস্টেম, এয়ার-কুল্ড ইঞ্জিন, অটোম্যাটিক ট্রান্সমিশন, স্টোরেজ স্পেস, ইত্যাদি। এটির হুইল এবং টায়ারের মান বেশ ভালো। এছাড়াও ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং লাইটিং সিস্টেম বেশ কার্যকর। স্কুটারটি কিক এবং ইলেকট্রিক উভয় ভাবেই স্টার্ট করা যায়।

জিনেন অরোরা ১২৫ ফিচার এবং ডিজাইন

স্কুটারটির বডি স্ট্রাকচার খুবই সিকিউরড। এটির নজরকাড়া কাটিং-এজ ডিজাইন, গ্লসি গ্রাফিক্স, দুর্দান্ত কালার কম্বিনেশন, এবং চারপাশে বডি লাইন এটিকে একটি ডিসেন্ট লুক দিয়েছে। স্কুটারটির ব্রাইট পেইন্ট স্কিম এবং কম্ফোর্টেবল সিটিং পজিশন এটিকে অন্যান্য স্কুটার থেকে আলাদা করেছে।

স্কুটারটির অন্যতম প্রধান আকর্ষণ হলো এটির সামনের অ্যারোডাইনামিক ডিজাইনের প্রশস্থ প্যানেল সহ হেডলাইট ডিজাইন। এই প্রশস্থ প্যানেলটি রাইডারকে সম্ভাব্য ঝুঁকি থেকে রক্ষা করে। এটির তীর্যক আকৃতির হেডল্যাম্প ক্লাস্টারের সাথে ক্লাসিক ডিজাইনের টেললাইট যে কাউকে মুগ্ধ করবে। এটির সিঙ্গেল সিটিং পজিশনটি প্যাসেঞ্জার গ্র্যাব-রেল সহ আকারে বেশ বড়। এটির স্টোরেজ ক্যাপাসিটি বেশ ভালো। স্কুটারটিতে স্টাইলিশ রিয়ারভিউ মিরর সহ একটি কনভেনশনাল হ্যান্ডেলবার রয়েছে। এটির পিলিয়ন সিটের নিচের লোগো-ডিজাইন, হিট প্রটেকশন মাফলার সহ এক্সজস্ট পাইপ এবং মাডগার্ড ডিজাইনটি এটিকে একটি ক্লাসি ভাইপ এনে দিয়েছে। ইন্সট্রুমেন্টাল প্যানেলটি সম্পূর্ণ সেমি-ডিজিটাল এবং এতে প্রয়োজনীয় সকল ফিচার রয়েছে।

ইঞ্জিন পারফরম্যান্স

স্কুটারটিতে ১৪৯.৬০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক এবং এয়ার-কুল্ড ফিচার বিশিষ্ট। সাধারণ মানের হলেও ইঞ্জিনটি লং-লাস্টিং পারফরম্যান্স দিতে পারে। এই ইঞ্জিন ৮৫০০ আরপিএমে ১৭.১০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৫৫০০ আরপিএমে ১২.৫০ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। পাওয়ার এবং টর্ক জেনারেশন ভালো হওয়ায় আপনি স্কুটারটি থেকে বেশ ভালো অ্যাক্সিলারেশন পাবেন।

স্কুটারটির ট্রান্সমিশন এবং ক্লাচ সিস্টেম সম্পূর্ণ অটোম্যাটিক, তাই গিয়ার অপারেট করার প্রয়োজন হয় না। এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর। এই কার্বুরেটর ইঞ্জিনের প্রস্তাবিত ইঞ্জিন অয়েলের গ্রেড হল ১০ডাব্লিউ৪০। রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের ইঞ্জিন পারফরম্যান্সে মোটামুটি সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

স্কুটারটির বডি স্ট্রাকচার খুবই সিকিউরড। এটির দৈঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৯৫০ মিমি, ৭৩৫ মিমি, এবং ১১২০ মিমি। এটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ৮ লিটার, যা সিটি রাইডিং-এর জন্য যথেষ্ট। এটি মোটামুটি হালকা একটি স্কুটার, ওজন ১১৩ কেজি। স্কুটারটিতে বেশ ভালো স্টোরেজ স্পেস রয়েছে, এখানে হেলমেট, ছোট-খাটো জিনিস, ডকুমেন্টস ইত্যাদি রাখতে পারবেন। এটির হুইলবেস বেশ বড়, ১৩২০ মিমি, এটি ভারসাম্য বজায় রাখতে খুবই সহায়ক।

এটির সিটিং পজিশনটি বেশ কম্ফোর্টেবল, এটি স্টেয়ার লুকিং সিঙ্গেল-সিট টাইপ। সিটিং পজিশনটি আকারে বেশ বড় এবং প্যাসেঞ্জার গ্র্যাব রেল থাকায় একজন পিলিং কম্ফোর্টেবল ভাবে বসতে পারবেন। ফেয়ারিং-এ ফুটরেস্টের জন্য যথেষ্ট জায়গা রয়েছে। স্কুটারটির স্ট্রাকচার নারী-পুরুষ উভয় বাইকারদের জন্য মানানসই। রিভিউ অনুযায়ী বাইকারার এই স্কুটারের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

স্কুটারটির ব্রেকিং সিস্টেম সিঙ্গেল ডিস্ক টাইপ, অর্থাৎ সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক। সাসপেনশন সিস্টেমে সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে মনো-শক অ্যাবজর্বার।

এই ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম সিটি রোডে রাইডিং-এর জন্য যথেষ্ট ভালো। তবে হাইওয়ে রোডে এবং টপ স্পিডে এই ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম যথেষ্ট নিরাপদ নয়। রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট।

হুইল এবং টায়ার

স্কুটারটিতে টিউবলেস টাইপ টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ৯০/৯০-১৪ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১০০/৮০-১৪ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৪” ইঞ্চি। হুইল এবং টায়ারের মান টপ-ক্লাস না হলেও, যানজট পূর্ণ সিটি রোডে আপনি বেশ ভালো পারফরম্যান্স পাবেন। রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

সাশ্রয়ী মূল্যের মধ্যে স্পিড এবং মাইলেজের দুর্দান্ত কম্বিনেশন এই স্কুটারের অন্যতম প্রধান আকর্ষণ। স্কুটারটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। রেগুলার স্বল্প দূরত্বে যাতায়াতের জন্য এটি অসাধারণ একটি স্কুটার। স্পিড খুব একটা বেশি না হলেও আপনি চমৎকার অ্যাক্সিলারেশন পাবেন। রিভিউ অনুযায়ী স্কুটারটি টপ স্পিডে এবং হাইওয়ে রোডে চালানো থেকে নিরুৎসাহিত করা হয়েছে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

স্কুটারটির ইন্সট্রুমেন্ট প্যানেল সেমি-ডিজিটাল টাইপ। সকল প্রয়োজনীয় ফিচার আপনি এখানে দেখতে পাবেন। এটির ওডোমিটার এবং ট্যাকোমিটারটি এনালগ টাইপ কিন্তু অন্যান্য ফিচার যেমন স্পিডোমিটার, আরপিএম, ট্রিপ মিটার, ঘড়ি ডিজিটাল। এটির সামনে একটি কম্পার্টমেন্ট লক স্টোরেজ রয়েছে।

স্কুটারটিতে ১২ ভোল্টের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটির ব্যাটারি বেশ শক্তিশালী; যা হেডলাইট, টেইল লাইট, ইন্ডিকেটর সহ সকল ইলেকট্রিক্যাল সিস্টেম মেইনটেইন করতে পারে। হেডলাইটটির মান খুবই ভালো, এটি ১২ ভোল্ট ৩৫ ওয়াটের হ্যালোজেন টাইপ। এছাড়াও টেইললাইট এবং ইনডিকেটর হ্যালোজেন টাইপ। Znen T6 রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে মোটামুটি সন্তুষ্ট।

Znen T6 Price in Bangladesh বাংলাদেশে Znen T6 এর দাম

বাংলাদেশে Znen T6 এর অফিসিয়াল দাম ৳165,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Znen T6 Pros সুবিধা

  • এট্রাক্টিভ ডিজাইন
  • লং-লাস্টিং পারফরম্যান্স
  • প্রি-ইনস্টলড সিকিউরিটি সিস্টেম
  • স্টোরেজ স্পেস
  • সিকিউরড বডি স্ট্রাকচার

Znen T6 Cons অসুবিধা

  • ফুয়েল ক্যাপাসিটি কম
  • ইঞ্জিন কিল সুইচ নেই
  • সাধারণ মানের হুইল এবং টায়ার

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Znen T6 একটি সাশ্রয়ী মূল্যের হাই-পারফর্মিং ম্যাক্সি স্কুটার। সিটি রোডে স্বল্প দূরত্বে ঘন-ঘন যাতায়াতের জন্য এটি অসাধারণ একটি স্কুটার। এটি নিয়ন্ত্রণ করা খুব সহজ, তাই যানজট পূর্ণ রাস্তায় এবং সিটি রোডে আপনি কম্ফোর্টেবল ভাবে মুভমেন্ট করতে পারবেন। ডিসেন্ট ডিজাইনের পাশাপাশি স্পিড এবং মাইলেজ মোটামুটি স্ট্যান্ডার্ড মানের হওয়ায় এটি বেশ প্রশংসিত হয়েছে। যারা বাজেট বান্ধব দামে স্বল্প দূরত্বে ঘন-ঘন ব্যবহার উপযোগী ডিসেন্ট লুকিং স্কুটার চান, এটি তাদের জন্য পারফেক্ট একটি অপসন। মনে রাখবেন স্কুটারটি হাইওয়ে রোডে চলাচলের জন্য তেমন উপযোগী নয় এবং টপ-স্পিডেও সতর্কতা অবলম্বন করতে হবে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বর্তমানে নতুন বা ব্যবহৃত জিনেন টি৬ স্কুটারের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Znen T6 is one of the most affordable maxi-scooters in the country. It is a scooter from the Znen brand with excellent performance and decent design. Jinan is one of the best scooter manufacturing companies in the world. This scooter is stylish, durable, and built for frequent daily use. This mid-sized scooter has attracted a lot of customers with its stylish design and long-lasting performance. For those who want a fuel-efficient and good acceleration scooter, this scooter will be at the forefront of their choice. It is very easy to control due to automatic transmission and is fairly lightweight.

The scooter uses a standard but high-performing engine of 150 cc. The main feature of this scooter is its long-lasting performance as well as standard fuel economy. You can get an average mileage of around 40 km/liter and a top speed of around 110 km/hr from this scooter. It is a perfect scooter for frequent short-distance use.

This scooter has a single-disc braking system and a standard-quality suspension setup suitable for proper city riding. Some of the special features of this scooter include a pre-installed security system, air-cooled engine, automatic transmission, storage space, etc. Its wheels and tires are of good quality. Also, the instrument cluster and lighting system are quite effective. The scooter can be started both by kick and electric.

The body structure of the scooter is very secure. Its eye-catching cutting-edge design, glossy graphics, great color combination, and all-around body lines give it a decent look.  One of the main attractions of the scooter is its front aerodynamic design with a wide panel headlight design. This wide panel protects the rider from potential hazards. Its classic design taillights with slanted headlamp clusters will impress anyone. Its single seating position is quite large in size with passenger grab-rails. Its storage capacity is quite good.

The scooter has a conventional handlebar with a stylish rearview mirror. Its logo design under the pillion seat, exhaust pipe with heat protection muffler, and mudguard design give it a classy vibe. The instrumental panel is fully semi-digital and has all the necessary features. This is a perfect option for those who want a decent-looking scooter suitable for short-distance frequent use at a budget-friendly price.

Znen T6 Price in Bangladesh Znen T6 Price in Bangladesh

The official price of Znen T6 in Bangladesh is ৳165,000. However, you should check the final price of the bike with the dealer.

Znen T6 Video Review


19 Sep, 2023 - Znen T6 হলো একটি হাই-পারফর্মিং ম্যাক্সি টাইপ স্কুটার। যারা বাজেট বান্ধব দামে স্বল্প দূরত্বে প্রায়শই ব্যবহার উপযোগী স্কুটার চান, এটি তাদের জন্য পারফেক্ট।

Znen T6 সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Znen T6 কি ধরণের বাইক?

এটি একটি হয়-পারফর্মিং এবং ডিসেন্ট ডিজাইনের ম্যাক্সি স্কুটার।

স্কুটারটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

এয়ার-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার, এবং ৪-স্ট্রোক ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

কিক এবং ইলেকট্রিক।

স্কুটারটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

সিঙ্গেল ডিস্ক ব্রেকিং সেটআপ (সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক)।

স্কুটারটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড।

Znen T6 Specifications

Model name Znen T6
Type of bikeMaxi Scooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 149.6cc
Engine coolingAir Cooled
Max. Horse power17.1 Bhp @ 8500 RPM
Max torque12.5 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 40 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic Forks
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size90/90-14
Rear tire size100/80-14
Tire typeTubeless
Overall length1950 mm
Overall height1120 mm
Overall weight113 KG
Wheelbase1320 mm
Overall width735 mm
Ground clearanceNo Info
Fuel tank capacity8 L
Seat heightNo Info
Head light12 V - 35
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerZnen Bangladesh
Features,
Buy Znen T6bikroy
ZNEN T6 2017 for Sale

ZNEN T6 2017

21,300 km
MEMBER
Tk 60,000
3 weeks ago
ZNEN T6 scuti 2019 for Sale

ZNEN T6 scuti 2019

19,000 km
MEMBER
Tk 60,000
1 month ago
Buy Other Bikesbikroy
Bajaj Pulsar police clr 4 2019 for Sale

Bajaj Pulsar police clr 4 2019

21,455 km
verified MEMBER
verified
Tk 113,000
8 minutes ago
Runner Cheeta 2022 for Sale

Runner Cheeta 2022

25,000 km
MEMBER
Tk 60,000
21 minutes ago
Honda CD 2024 for Sale

Honda CD 2024

20,000 km
MEMBER
Tk 45,000
51 minutes ago
Bajaj Platina গুড কন্ডিশন 2012 for Sale

Bajaj Platina গুড কন্ডিশন 2012

2,000 km
verified MEMBER
Tk 35,000
1 hour ago
TVS Apache RTR 2019 for Sale

TVS Apache RTR 2019

40,000 km
MEMBER
Tk 145,000
1 hour ago
+ Post an ad on Bikroy