বাংলাদেশের সেরা ১৫০ সিসি হিরো মোটরসাইকেল সম্পর্কে বিস্তারিত তথ্য

08 Nov, 2023   
বাংলাদেশের সেরা ১৫০ সিসি হিরো মোটরসাইকেল সম্পর্কে বিস্তারিত তথ্য

হিরো মোটরসাইকেল 

১৫০ সিসি হিরো মোটরসাইকেল-গুলো বাইক বাজারে বেশ দক্ষতার পরিচয় দিয়েছে, আর তাই সেরা ১৫০ সিসি হিরো মোটরসাইকেল-গুলোর ডিম্যান্ড দিন দিন বাড়ছে। হিরো মোটরসাইকেল কোম্পানি কাস্টোমার চাহিদা পূরণের সর্বোচ্চ চেষ্টা-ই করে গেছে। আর তাই দেখা যায় একযুগের অধিক সময় ধরে হিরো মোটরসাইকেল বাজারে রয়েছে এবং চাহিদা খুব বেশি কমেওনি, বরং বেড়েছে।  

বাংলাদেশের সেরা ১৫০ সিসি হিরো মোটরসাইকেল

বাংলাদেশের তরুণদের একটা বড় সেগমেন্ট হিরো মোটরসাইকেল-এর প্রতি বেশ দুর্বল, অর্থাৎ পছন্দের ব্র্যান্ড হিসেবে হিরো-কেই বিবেচনায় প্রথমে আনে, আবার তা যদি হয় ১৫০ সিসি হিরো মোটরসাইকেল, বাইকের প্রতি আকর্ষণ যেন দ্বিগুণ বেড়ে যায়। আর তাই জেনে নেওয়া জরুরি সেরা ১৫০ সিসি হিরো মোটরসাইকেল-গুলো কোনগুলো এবং তাদের নিজস্ব কি কি ফিচারস তাদেরকে করেছে অনন্য। আশা করি, BikesGuide-এর আজকের ব্লগ পড়ে জেনে নিতে পারবেন বাংলাদেশের সেরা ১৫০ সিসি হিরো মোটরসাইকেল-গুলো বিস্তারিত বর্ণনা।

হিরো অ্যাচিভার ১৫০

হিরো অ্যাচিভার ১৫০ একই সেক্টরের অন্যান্য কমিউটার বাইকগুলো থেকে বেশ এগিয়ে। অসাধারণ মাইলেজ, সুন্দর ডিজাইন, রিফাইন্ড বডি এবং ওয়েল টিউন্ড পারফরম্যান্স, বাইকটির চাহিদা বাড়িয়েছে।  

হিরো অ্যাচিভার ১৫০ এ ব্যবহার করা হয়েছে ৪ স্ট্রোক, দুই ভাল্ভের সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ওএইচসি ইঞ্জিন। ইঞ্জিনটি ৮০০০ আরপিএম এ ১৩.৪ ব্রেক হর্স পাওয়ার উৎপাদন করতে পারে এবং ৫০০০ আরপিএম এ ১২.৮ নিউটন মিটার সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। ৫ গিয়ারের ১৫০ সিসি রিফাইন্ড ইঞ্জিনের বাইকটি ১২০ কিমি/ঘন্টার কাছাকাছি টপ স্পিড দিতে সক্ষম। শহুরে রাস্তায় ৪৫ কিমি/লিটার মাইলেজ অনায়াসেই পাওয়া যায় এবং হাইওয়েতে হিরো অ্যাচিভার ১৫০ প্রায় ৫৫ কিমি/লিটারের মতো মাইলেজ দিতে পারে। বাইকটির সামনে রয়েছে ২৪০ মিমি ডায়ামিটারের হাইড্রোলিক ডিস্ক ব্রেক এবং পেছনে রয়েছে ১৩০ মিমি ডায়ামিটারের ড্রাম ব্রেক।

জানার জন্য আরও পড়ুন – হিরো অ্যাচিভার ১৫০ রিভিউ

হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক

বাইকটি একটি স্পোর্টি লুকিং, স্ট্যান্ডার্ড বাইক। এটি মূলত ইয়াং জেনারেশনকে টার্গেট করে বিশেষভাবে ডিজাইন করা হয়েছিল। কিন্তু লং-লাস্টিং পারফরম্যান্স এবং সার্ভিসের কারণে এটি সকল বয়সী মানুষের আস্থা অর্জন করে নিয়েছে।

বাইকটিতে ১৪৯.২ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার এবং এয়ার-কুল্ড। বাইকটিতে ওভারহেড ক্যামসফ্ট (OHC) ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিন ১৪.৩ পিএস সর্বোচ্চ পাওয়ার এবং ১২.৬ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। বাইকটির একসেলেরশন দুর্দান্ত, মাত্র ৫ সেকেন্ডে ৬০ কিমি পর্যন্ত স্পিড তুলতে পারে। বাইকটির সামনের টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজর্বার সাসপেনশন এবং পিছনে সুইং আর্ম ৭-স্টেপ এডজাস্টেবল মনো-শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে।

জানার জন্য আরও পড়ুন – হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক রিভিউ

হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক ম্যাট ব্ল্যাক

হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক ম্যাট ব্ল্যাক, হিরো ব্র্যান্ডের একটি ডিসেন্ট ডিজাইনের স্পোর্টস লুকিং কমিউটার টাইপ বাইক। বাইকটি মূলত দুর্দান্ত ডিজাইন এবং অসাধারণ ইঞ্জিন ইফিসিয়েন্সির কারণে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। 

বাইকটিতে ১৪৯.২ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ৪-স্ট্রোক, এয়ার-কুলড এবং সিঙ্গেল-সিলিন্ডারের। ১৪৯.২ ডিসপ্লেসমেন্টের এই ইঞ্জিন থেকে ১৪.৩ বিএইচপি @ ৮৫০০ আরপিএম সর্বোচ্চ পাওয়ার এবং ১২.৬ এনএম @ ৬৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক পাওয়া সম্ভব। বাইকটির সামনের সাসপেনশনে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজর্বার এবং পিছনের সাসপেনশনে এডজাস্টেবল ৭-স্টেপ সুইং আর্ম মনো-শক নাইট্রক্স জিআরএস (গ্যাস রিজার্ভার) সাসপেনশন ব্যবহার করা হয়েছে। বাইকটির ব্রেকিং সিস্টেম নরমাল। সামনের চাকার ব্রেক ডিস্ক টাইপ (২৪০ মিমি) এবং পিছনের চাকার ব্রেক ড্রাম টাইপ (১৩০ মিমি, ইন্টারনাল এক্সপান্ডিং শু টাইপ)। 

জানার জন্য আরও পড়ুন – হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক ম্যাট ব্ল্যাক

হিরো হাংক ডাবল ডিস্ক

বর্তমানে বাংলাদেশে ১৫০ সিসি সেগমেন্টের সবচেয়ে সাশ্রয়ী বাইক হচ্ছে হিরো হাংক। হিরো হাংক ডাবল ডিস্ক একটি প্রথম দেখায় প্রেমে পড়ার মত বাইক। যেমন সুন্দর এর ডিজাইন, তেমনি এর পারফরম্যান্স।

১৪৯.২ ডিসপ্লেসমেন্টের এই ইঞ্জিন থেকে ১৪.৩ বিএইচপি @ ৮৫০০ আরপিএম সর্বোচ্চ পাওয়ার এবং ১২.৬ এনএম @ ৬৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক পাওয়া সম্ভব। এর ৫-স্পিড গিয়ারবক্স এবং ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ ইঞ্জিনটির ট্রান্সমিশন অনেক উন্নত মানের। বাইকটির এক্সিলারেশনও বেশ উন্নত, ০ থেকে ৬০ কিমি প্রতি ঘন্টা গতি তুলতে সময় লাগে মাত্র ৫ সেকেন্ড।  সামনের দিকে টেলিস্কপিক হাইড্রোলিক শক অ্যাবসর্বার এবং পেছনে ৫ ধাপের অ্যাডজাস্টেবল ইনভার্টেড গ্যাস রিসারভারসহ চতুষ্কোণ সুইং আর্ম সাসপেনশন ব্যবহার করা হয়েছে।  বাইকটির সামনের ও পেছনের চাকায় দু’টি হাইড্রোলিক ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে, যার কারণে এই ভার্সনের নাম হয়ে গেছে Hero Hunk Double Disc।

জানার জন্য আরও পড়ুন – হিরো হাংক ডাবল ডিস্ক রিভিউ

হিরো হাঙ্ক ডাবল ডিস্ক ম্যাট ব্ল্যাক

হিরো হাঙ্ক ডাবল ডিস্ক ম্যাট ব্ল্যাক, হিরো ব্র্যান্ডের একটি এলিগেন্ট ডিজাইনের স্পোর্টসি-কমিউটার টাইপ বাইক। গর্জিয়াস ডিজাইনের সাথে মজবুত বডি স্ট্রাকচার এবং শক্তিশালী ইঞ্জিনের লং-লাস্টিং পারফরম্যান্স যেকোনো বাইকারকে মুগ্ধ করবে।

বাইকটি ১৪.২ বিএইচপি @ ৮৫০০ আরপিএম সর্বোচ্চ পাওয়ার এবং ১২.৮ এনএম @ ৬৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক প্রডিউস করতে সক্ষম। এই ইঞ্জিন এয়ার-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার এবং ৪-স্ট্রোক ধরণের। বাইকটির সামনের সাসপেনশনে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজর্বার এবং পিছনের সাসপেনশনে সুইং আর্ম নিট্রক্স জিআরএস (গ্যাস রিজার্ভার) সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সামনের এবং পিছনের উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে।

জানার জন্য আরও পড়ুন – হিরো হাংক ডাবল ডিস্ক ম্যাট ব্ল্যাক রিভিউ

হিরো হাঙ্ক গ্লসি

হিরো হাঙ্ক গ্লসি, হিরো ব্র্যান্ডের একটি স্পোর্টি ডিজাইনের স্ট্যান্ডার্ড টাইপ বাইক। এলিগেন্ট ডিজাইনের সাথে টেকসই বডি স্ট্রাকচার এবং শক্তিশালী ইঞ্জিনের সমন্বয়ে এটি ১৫০ সিসি সেগমেন্টের মধ্যে দেশের অন্যতম সেরা একটি বাইক।

বাইকটিতে ১৪৯ সিসি ডিসপ্লেসমেন্টের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা এয়ার-কুলড, ২-ভাল্ভ, সিঙ্গেল-সিলিন্ডার এবং ৪-স্ট্রোক ধরণের। বাইকটি ৮৫০০ আরপিএমে সর্বোচ্চ ১৪.২ বিএইচপি পাওয়ার প্রডিউস করতে পারে এবং ৬৫০০ আরপিএমে সর্বোচ্চ ১২.৮ এনএম টর্ক জেনারেট করতে পারে। বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজর্বার এবং পিছনের দিকে সুইং আর্ম নাইট্রক্স জিআরএস (গ্যাস রিজার্ভার) সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ২৪০ মিমি-এর সিঙ্গেল ডিস্ক এবং পিছনের চাকায় ২২০ মিমি-এর ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। ইমার্জেন্সি ব্রেকিং-এ এটি খুবই কার্যকর।

জানার জন্য আরও পড়ুন – হিরো হাঙ্ক গ্লসি রিভিউ

পরিশেষে

আমরা চেষ্টা করেছি বাংলাদেশের সেরা ১৫০ সিসি হিরো মোটরসাইকেল-গুলোর বেসিক ও কিছুগুরুত্বপূর্ণ ইনফরমেশন তুলে ধরার। জানার জন্য রিভিউ-এর লিংক দেওয়া হয়েছে, আশা করি এতে আপনারা খুব সহজেই বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন। হিরো ব্র্যান্ডের এমন বিভিন্ন রেঞ্জের মোটরসাইকেলের দাম জানতে ভিজিট করুন – হিরো মোটরসাইকেলের দাম। এছাড়াও মার্কেটে অন্যান্য বাইকের দাম জানতে ব্রাউজ করুন Bikroy এ।

Best 150cc Hero Motorcycle in Bangladesh

A large segment of the youth of Bangladesh is quite weak towards Hero Motorcycles, i.e., they consider Hero first as their preferred brand, and if it is a 150 cc Hero Motorcycle, the attraction towards the bike is doubled. And so, it is important to know which are the best 150 cc hero motorcycles and what are the features that make them unique.

Hero Achiever 150

The Hero Achiever 150 is powered by a 4 stroke, two-valve, single-cylinder air-cooled OHC engine. The engine can produce 13.4 brake horsepower at 8000 rpm and a peak torque of 12.8 Newton metres at 5000 rpm. The 150 cc refined engine bike can give a top speed of around 120 km/h. A mileage of 45 km/l is easily achieved on urban roads, and on the highway, the Hero Achiever 150 can deliver a mileage of around 55 km/l. The bike has 240 mm diameter hydraulic disc brakes at the front and 130 mm diameter drum brakes at the rear.

Hero Hunk Single Disc

The bike has a 149.2 cc displacement engine, a 4-stroke, single-cylinder and air-cooled. The bike uses an Overhead Camshaft (OHC) engine. The engine can generate 14.3 PS of maximum power and 12.6 Nm of maximum torque. The bike’s acceleration is excellent, reaching 60 kmph in 5 seconds. The bike uses telescopic hydraulic shock absorber suspension at the front and a swing arm 7-step adjustable mono-shock suspension at the rear. The bike uses a disc brake on the front wheel and a drum brake on the rear wheel.

Hero Hunk Single Disc Matte Black

The bike uses a 149.2 cc displacement engine, which is 4-stroke, air-cooled and single-cylinder.This 149.2 displacement engine produces 14.3 bhp @ 8500 rpm of maximum power and 12.6 Nm @ 6500 rpm of maximum torque. The bike uses telescopic hydraulic shock absorbers in the front suspension and adjustable 7-step swing arm mono-shock Nitrox GRS (Gas Reservoir) suspension in the rear suspension. The braking system of the bike is normal. Front-wheel brake disc type (240 mm) and rear-wheel brake drum type (130mm, Internal Expanding Shoe Type).

Hero Hunk Double Disc

This 149.2 displacement engine produces 14.3 bhp @ 8500 rpm of maximum power and 12.6 Nm @ 6500 rpm of maximum torque. The bike’s acceleration is also quite good, and it takes only 5 seconds to accelerate from 0 to 60 kmph. Quadruple swing arm suspension with telescopic hydraulic shock absorbers at the front and a 5-stage adjustable inverted gas reservoir at the rear is used. The bike uses two hydraulic disc brakes on the front and rear wheels, due to which this version has been named Hero Hunk Double Disc.

Hero Hunk Double Disc Matte Black

The bike can produce 14.2 bhp @ 8500 rpm of maximum power and 12.8 Nm @ 6500 rpm of maximum torque. This engine is air-cooled, single-cylinder and 4-stroke. The bike uses telescopic hydraulic shock absorbers in the front suspension and swing arm Nitrox GRS (Gas Reservoir) suspension in the rear suspension. Disc-type brakes are used on both the front and rear wheels.

Hero Hunk Glossy

The bike uses an engine of 149 cc displacement, air-cooled, 2-valve, single-cylinder, and 4-stroke type. The bike can produce a maximum power of 14.2 bhp at 8500 rpm and generate a maximum torque of 12.8 Nm at 6500 rpm. The bike uses telescopic hydraulic shock absorbers at the front and swing arm Nitrox GRS (Gas Reservoir) suspension at the rear. A 240 mm single disc brake is used at the front wheel, and a 220 mm disc brake at the rear wheel. It is very useful in emergency braking.

Finally

We tried to highlight the basic and important information about the best 150cc Hero Motorcycle in Bangladesh. We hope you can easily know the detailed information. To know the prices of various ranges of Hero brand motorcycles, visit – Hero Motorcycle Prices. Also, browse Bikroy to know other bike prices in the market.

বাংলাদেশের সেরা ১৫০ সিসি হিরো মোটরসাইকেল নিয়ে সচরাচর কিছু জিজ্ঞাসা

Hero Hunk Single Disc-এর মাইলেজ কত?

বাইকটির এভারেজ মাইলেজ ৪৫ কিমি/লিটার। হাইওয়েতে আপনি ৫০ কিলোমিটার পর্যন্ত মাইলেজ পেতে পারেন।

Hero Hunk Single Disc-এর টায়ার সাইজ কত?

সামনের চাকায় ১০০/৮০-১৭” সেকশন টায়ার এবং পেছনের চাকায় ১৩০/৭০-আর১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। হুইল সাইজ ১৭ ইঞ্চি। টায়ার কিছুটা পাতলা হলেও গ্রিপ খুবই ভালো।

হিরো হাঙ্ক গ্লসি-এর টপ স্পিড কত?

এটির টপ স্পিড ১২০ কিমি/ঘন্টা।

Hero Hunk Double Disc Matte Black-এর ইলেকট্রনিক ফিচারস গুলো কেমন?

বাইকটির ইলেক্ট্রিক ফিচারসে উন্নত প্রযুক্তি সংযুক্ত করা হয়েছে। এটির ডিভাইস কনসোল ভার্চুয়াল ধরণের। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, টেকোমিটার, ফুয়েল গেজ, ঘড়ি ইত্যাদি রয়েছে। ইন্সট্রুমেন্ট কনসোলটিতে ডিজিটাল এবং এনালগের সমন্বয় রয়েছে। তবে এখানে ইঞ্জিন কিল সুইচ নেই।

হিরো হাঙ্ক সিঙ্গেল ডিস্ক ম্যাট ব্ল্যাক-এর ইগনিশন সিস্টেম হিসেবে কি ব্যবহার করা হয়েছে?

ইঞ্জিনে অ্যাডভান্সড মাইক্রোপ্রসেসর ইগনিশন সিস্টেম (AMI) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই প্রযুক্তি বাইকের স্মুথ পারফরম্যান্স নিশ্চিত করে।

Similar Advices

Buy New Bikesbikroy
Runner Freedom F100-6A 2023 for Sale

Runner Freedom F100-6A 2023

0 km
verified MEMBER
verified
Tk 77,900
1 hour ago
Honda SP125 2024 for Sale

Honda SP125 2024

320 km
MEMBER
Tk 175,000
7 hours ago
GOLF kart 6 seater 2023 for Sale

GOLF kart 6 seater 2023

0 km
verified MEMBER
Tk 1,065,000
6 days ago
TVS Apache RTR 2021 for Sale

TVS Apache RTR 2021

25,600 km
verified MEMBER
verified
Tk 122,000
23 hours ago
Suzuki . 2022 for Sale

Suzuki . 2022

14,000 km
MEMBER
Tk 242,000
1 day ago
Buy Used Bikesbikroy
Walton 125cc 2018 for Sale

Walton 125cc 2018

30,000 km
MEMBER
Tk 30,000
4 minutes ago
Bajaj Discover 135 2010 for Sale

Bajaj Discover 135 2010

40 km
MEMBER
Tk 39,999
12 minutes ago
Keeway RK 125 Red 2021 for Sale

Keeway RK 125 Red 2021

12,500 km
verified MEMBER
Tk 63,500
1 month ago
Hero Ignitor Super fresh 2020 for Sale

Hero Ignitor Super fresh 2020

17,900 km
verified MEMBER
Tk 79,900
3 weeks ago
TVS Metro Plus Like New Disk 2019 for Sale

TVS Metro Plus Like New Disk 2019

20,500 km
verified MEMBER
Tk 75,500
1 week ago
+ Post an ad on Bikroy