Suzuki Burgman 125 Fi Ride Connect রিভিউ

25 Jun, 2023
Suzuki Burgman 125 Fi Ride Connect রিভিউ

চীন দেশীয় যতগুলো উন্নত মানের মোটরসাইকেল ম্যানুফ্যাকচারার রয়েছে তাদের মধ্যে সুজুকি অন্যতম। এই ব্র্যান্ডের বেশ কিছু ভালো মানের স্কুটার বাংলাদেশে আজকাল লক্ষ্য করা যায়। সেগুলোর মধ্যে অন্যতম একটি হলো সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট।

সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট একটি অসাধারণ ম্যাক্সি স্কুটার। স্কুটারটিতে সংযুক্ত করা হয়েছে ১২৫ সিসির শক্তিশালী একটি এয়ার কুল্ড ইঞ্জিন। স্কুটারটি প্রতি ঘণ্টায় ১০০ কিমি টপ স্পিড দিতে সক্ষম। এর পাশাপাশি প্রতি লিটার ফুয়েলে ৪৫ কিমি মাইলেজ দিতে পারে। স্কুটারটির সামনে সংযুক্ত করা হয়েছে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনে সংযুক্ত করা হয়েছে সুইং-আর্ম সাসপেনশন। এছাড়াও স্কুটারটির ব্রেকিং-এর জন্য সামনের চাকায় সংযুক্ত রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত রয়েছে ড্রাম ব্রেক।

এটি একটি কম্প্যাক্ট সাইজের স্কুটার যার ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৫.৫ লিটার। এছাড়াও স্কুটারটির হুইলবেস ১২৬৫ মিমি, এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি। সুজুকি বার্গম্যান ১২৫ বর্তমানে বাংলাদেশে শুধুমাত্র কালো রঙে উপলব্ধ।  এই ছিল সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট ফিচার সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা। এবার চলুন সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট রিভিউ থেকে এই স্কুটারটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

প্রথমেই সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট রিভিউ-এর ‘স্পেসিফিকেশন’ অংশটি দেখে নেওয়া যাকঃ

Suzuki Burgman 125 Fi Ride Connect রিভিউ– স্কুটারটির বিস্তারিত বিবরণ

নিম্নে সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট ফিচার, স্পেসিফিকেশন, দাম, স্কুটারটি কাদের জন্য ভালো ইত্যাদি সম্পর্কে পরিপূর্ণ রিভিউ তুলে ধরা হলো। সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট রিভিউ-এর প্রথমেই স্কুটারটির বডি ডিজাইন নিয়ে কিছু কথা বলবো। 

Suzuki Burgman 125 Fi Ride Connect রিভিউ– বডি ডিজাইন

সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট ফিচার সম্পর্কে বলতে গেলে প্রথমেই বলতে হবে স্কুটারটির ওভারঅল লুক সম্পর্কে। স্কুটারটি দেখতে বেশ স্টাইলিশ এবং স্কুটারটিতে এমন কিছু ফিচার রয়েছে যা একে বাকি স্কুটার থেকে ভিন্ন করে। স্টাইলিশ লুকের পাশাপাশি কমফোর্টেবলিটির দিক থেকেও স্কুটারটি অন্যান্য স্কুটার থেকে ভিন্ন। কারণ, স্কুটারটি বেশ স্পেশিয়াস। স্কুটারটির ওভারঅল বডির দৈর্ঘ্য ১৮৮০ মিমি, প্রস্থ ৭১৫ মিমি, উচ্চতা ১১৪০ মিমি। এছাড়াও স্কুটারটির হুইলবেস ১২৬৫ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি।

স্কুটারটির ওভারঅল ওজন ১১০ কেজি এবং এর ফুয়েল ট্যাঙ্কটির ধারণ ক্ষমতা ৫.৫ লিটার। এই স্কুটারটির সিট বেশ কমফোর্টেবল। স্কুটারটির অন্যান্য ফিচারগুলোর মধ্যে অন্যতম একটি হলো মোবাইল কানেক্টিভিটি। সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট দাম বিবেচনায় স্কুটারটির এলইডি লাইট সেটআপও বেশ সন্তোষজনক।

এবার চলুন সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট রিভিউ-এর ‘ইঞ্জিন’ অংশে যাওয়া যাক।

Suzuki Burgman 125 Fi Ride Connect রিভিউ– ইঞ্জিন

সুজুকি বার্গম্যান ১২৫ স্কুটারটিতে সংযুক্ত করা হয়েছে ১২৫ সিসির শক্তিশালী এফআই, এয়ার কুল্ড ইঞ্জিন, যেটি ৪ স্ট্রোক, ২ ভাল্ভ এবং সিঙ্গেল সিলিন্ডার। ইঞ্জিনটি ৮.৬ বিএইচপি @ ৬৭৫০ আরপিএম ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং ১০ নিউটন মিটার @ ৫৫০০ আরপিএম ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে। সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট দাম বিবেচনায় স্কুটারটির ইঞ্জিন যথেষ্ট ভালো মানের এবং পাওয়ার উৎপন্নের হার বেশ ভালো।

স্কুটারটি প্রতি ঘণ্টায় প্রায় ১০০ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪৫ কিমি মাইলেজ দিতে পারে। এছাড়াও স্কুটারটিতে আরও সংযুক্ত রয়েছে অটোমেটিক ক্লাচ সিস্টেম, যা স্কুটারটির স্মুথ ট্রান্সমিশনে সাহায্য করে। এবার সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট রিভিউ-এর পরবর্তী অংশে আমরা স্কুটারটির ব্রেক ও টায়ার সম্পর্কে জানবো।

Suzuki Burgman 125 Fi Ride Connect রিভিউ– ব্রেক ও টায়ার

১২৫ সিসি সেগমেন্টের সুজুকি বার্গম্যান ১২৫ স্কুটারটির সামনের চাকায় সংযুক্ত করা হয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ড্রাম ব্রেক।

স্কুটারটির সামনের দিকে ৯০/৯০-১২ ৫৪জে সাইজের টায়ার এবং পেছনের দিকে ৯০/১০০-১০ ৫৩জে সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে। উভয়ই অ্যালয় হুইলসহ সংযুক্ত করা হয়েছে টিউবলেস টায়ার।  এবার চলুন সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট রিভিউ-এর ‘সাসপেনশন’ অংশতে যাওয়া যাক।

Suzuki Burgman 125 Fi Ride Connect রিভিউ– সাসপেনশন

১২৫ সিসি সেগমেন্টের সুজুকি বার্গম্যান ১২৫ স্কুটারটির সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে সুইং আর্ম সাসপেনশন। সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট রিভিউ-এর পরবর্তী অংশে আমরা স্কুটারটির কিছু সুবিধা ও অসুবিধা সম্পর্কে আপনাদের জানিয়ে দিব।

Suzuki Burgman 125 Fi Ride Connect রিভিউ– কাদের জন্য ভালো

সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট রিভিউ থেকে ইতোমধ্যে স্কুটারটি সম্পর্কে ধারণা পেয়ে গেছেন। এই স্কুটারটি মূলত তাদের জন্যই যারা দৈনিক স্কুটারে যাতায়াত করে থাকেন। তবে, সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট দাম এবং এর ওভারঅল স্টাইলিশ লুকের দিকটি বিবেচনা করলে বলা যায়, স্কুটারটি আজকালের ইয়াং জেনারেশনের রাইডারদের বেশ আকর্ষণ করবে।

আশা করি, আমাদের এই সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট রিভিউ স্কুটারটি কেনার ব্যাপারে আপনাকে সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করবে।

Suzuki Burgman 125 Fi Ride Connect Price in Bangladesh বাংলাদেশে Suzuki Burgman 125 Fi Ride Connect এর দাম

বাংলাদেশে Suzuki Burgman 125 Fi Ride Connect এর অফিসিয়াল দাম ৳240,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Suzuki Burgman 125 Fi Ride Connect Pros সুবিধা

  • স্টাইলিশ লুকিং
  • কমফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স
  • স্মুথ ইঞ্জিন পারফর্ম্যান্স
  • অ্যাডভান্সড এইআই ইঞ্জিন
  • ফ্লোরবোর্ড বেশ বড়

Suzuki Burgman 125 Fi Ride Connect Cons অসুবিধা

  • বডি ওয়েট বেশি হওয়ার কারণে শহরের রাস্তায় রাইড করা কঠিন হয়ে যায়।
  • কমফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স কান্ট্রিসাইড রাইডের জন্য উপযুক্ত নয়
  • টায়ারের ডাইমেনশন বেশ ছোট

এক্সপার্ট অপিনিয়ন

Out of 10

সুজুকি বার্গম্যান ১২৫ বেশ ভালো মানের একটি স্টাইলিশ ম্যাক্সি স্কুটার। স্কুটারটির ভালো দিক থাকার পাশাপাশি কিছু খারাপ দিকও রয়েছে। তবে, সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট দাম, ফিচার, স্পেসিফিকেশন এবং এর ওভারঅল পারফরম্যান্স বিবেচনা করলে বলা যায় ডেইলি কমিউটিং-এর জন্য বেশ ভালো কোয়ালিটি সম্পন্ন একটি স্কুটার। এবার সর্বশেষে সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট রিভিউ-এ এই স্কুটারটি কাদের জন্য ভালো জেনে নেওয়া যাক।

The Suzuki Burgman 125 Fi Ride Connect is a stylish and feature-packed maxi scooter that has been gaining popularity in the market.

At the heart of the Burgman 125 Fi Ride Connect is a 125cc, single-cylinder, fuel-injected engine that delivers a decent amount of power and torque. It is mated to a CVT automatic transmission, which makes riding the scooter effortless and comfortable.

The Burgman 125 Fi Ride Connect also comes equipped with a host of features that are usually found on premium scooters. These include LED headlights and taillights, a fully digital instrument cluster, a charging socket, and a spacious under-seat storage compartment that can hold a full-face helmet.

One of the most interesting features of the Burgman 125 Fi Ride Connect is the Connect system, which is a Bluetooth-enabled connectivity system that allows the rider to connect their smartphone to the scooter. This allows the rider to access a range of features, such as turn-by-turn navigation, phone calls, music playback, and more, directly from the scooter’s instrument cluster.

In terms of design, the Burgman 125 Fi Ride Connect is a head-turner, with its sharp lines, sculpted bodywork, and distinctive front-end. It also offers a comfortable and spacious riding position, thanks to its long and wide seat.

On the suspension front, the Burgman 125 Fi Ride Connect comes with telescopic forks at the front and a hydraulic shock absorber at the rear. This setup offers a comfortable ride, even on rough roads.

Overall, the Suzuki Burgman 125 Fi Ride Connect is a great choice for those who are looking for a stylish, feature-packed, and comfortable scooter. With its powerful engine, premium features, and Bluetooth-enabled connectivity system, it offers a lot of value for the money.

Suzuki Burgman 125 Fi Ride Connect Price in Bangladesh Suzuki Burgman 125 Fi Ride Connect Price in Bangladesh

The official price of Suzuki Burgman 125 Fi Ride Connect in Bangladesh is ৳240,000. However, you should check the final price of the bike with the dealer.

Suzuki Burgman 125 Fi Ride Connect Review


25 Jun, 2023 - আমাদের আজকের এই Suzuki Burgman 125 Fi Ride Connect রিভিউ-তে আমরা সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট ফিচার, গ্রাফিকাল ডিজাইন এবং দাম নিয়ে বিষদরুপে আলোচনা করবো।

সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট ফিচার- সম্পর্কে জিজ্ঞাসা

সুজুকি বার্গম্যান ১২৫কী ধরণের স্কুটার?

সুজুকি বার্গম্যান ১২৫একটি স্ট্যান্ডার্ড, স্টাইলিশ লুকিং, ম্যাক্সি স্কুটার। স্কুটারটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে চেক করুন Suzuki Burgman 125 Fi Ride Connect রিভিউ। 

সুজুকি বার্গম্যান ১২৫স্কুটারটির মাইলেজ কত?

সুজুকি বার্গম্যান ১২৫ স্কুটারটি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪৫ কিমি মাইলেজ দিতে সক্ষম।

সুজুকি বার্গম্যান ১২৫স্কুটারটির বর্তমান মূল্য কত?

সুজুকি বার্গম্যান ১২৫ এফআই রাইড কানেক্ট দাম বর্তমানে ২,৪০,০০০ টাকা।

সুজুকি বার্গম্যান ১২৫স্কুটারটি কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

সুজুকি বার্গম্যান ১২৫ বর্তমানে বাংলাদেশে শুধুমাত্র কালো রঙে উপলব্ধ।

সুজুকি বার্গম্যান ১২৫স্কুটারটির টপ স্পিড কত?

সুজুকি বার্গম্যান ১২৫স্কুটারটি প্রতি ঘণ্টায় প্রায় ১০০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

Suzuki Burgman 125 Fi Ride Connect Specifications

Model name Suzuki Burgman 125 FI Ride Connect
Type of bikeScooter
Type of engine4-Stroke, 1 Cylinder, Air Cooled
Engine power (cc) 124.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.6 Bhp @ 6750 RPM
Max torque10 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 45 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic fork
Rear suspensionSwing Arm
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemUnified Breaking System (UBS)
Front tire size90/90-12 54J
Rear tire size90/100-10 53J
Tire typeTubeless
Overall length1880 mm
Overall height1140 mm
Overall weight110 Kg
Wheelbase1265 mm
Overall width715 mm
Ground clearance160 mm
Fuel tank capacity5.5 L
Seat height780 mm
Head lightLED (AHO)
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterNo Info
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Suzuki Burgman 125 Fi Ride Connectbikroy
Suzuki . 2022 for Sale

Suzuki . 2022

14,000 km
MEMBER
Tk 237,000
5 days ago
Suzuki modify 2000 for Sale

Suzuki modify 2000

40,000 km
MEMBER
Tk 25,000
6 days ago
Suzuki . 1998 for Sale

Suzuki . 1998

10,000 km
MEMBER
Tk 35,000
1 week ago
Suzuki . 1992 for Sale

Suzuki . 1992

35 km
MEMBER
Tk 25,000
1 week ago
Suzuki xl 1998 for Sale

Suzuki xl 1998

30,000 km
MEMBER
Tk 39,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
19 minutes ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
4 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
4 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
4 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
4 hours ago
+ Post an ad on Bikroy