Taro GP-1 Naked Sport Review, দাম ও বিভিন্ন ফিচার

21 Mar, 2024
Taro GP-1 Naked Sport Review, দাম ও বিভিন্ন ফিচার

Taro GP-1 Naked Sport Review অনুযায়ী সত্যিই একটি দ্রুতগতির এবং দুর্দান্ত স্পোর্ট মোটরসাইকেল। এই বাইকটিতে শক্তিশালী ১৪৯.৯ সিসি ইঞ্জিন রয়েছে এবং এটি প্রতি ঘন্টায় ১২০ কিলোমিটারের মতো দ্রুত যেতে পারে। টারো জিপি-১ নেকেড স্পোর্ট দাম সাপেক্ষে কার্বন ফাইবার যন্ত্রাংশ দিয়ে এই বাইকটিকে হালকা এবং শক্ত করা হয়েছে। এটিতে বিশেষ এডজাস্টেবল সাসপেনশন, শক্তিশালী ব্রেম্বো ব্রেক এবং ভাল পিরেলি টায়ার রয়েছে। যারা রেসিং পছন্দ করেন বা ট্র্যাকে চড়তে পছন্দ করেন তারা এই বাইকটিকে অনেক উপভোগ করবেন। যারা একটি স্পোর্টি মোটরসাইকেলে স্ট্রেংথ এবং স্টাইল উভয়ই চান টারো জিপি-১ নেকেড স্পোর্ট রিভিউ অনুযায়ী তাদের জন্য এটি একটি শীর্ষ পছন্দ।

আমাদের আজকের আলোচনার বিষয় Taro GP-1 Naked Sport Review-তে চলুন বাইকটির ফিচার দেখে নেওয়া যাক।

বাইকের সাইজ ও সিটিং পজিশন

টারো জিপি-১ নেকেড স্পোর্ট রিভিউ অনুযায়ী একটি গতিশীল পদ্ধতিতে রাইডারের সাথে একটি স্পোর্টি এবং দৃঢ় রাইডিং স্ট্যান্স অফার করে যেখানে ফুটপেগ সামনের দিকে প্রসারিত হয় এবং ক্লিপ-অন হ্যান্ডেলবারগুলো গ্রিপ করে। এই কনফিগারেশনটি বিশেষত উচ্চ গতির রাইডের সময় সর্বোত্তম কন্ট্রোল এবং স্ট্যাবিলিটি নিশ্চিত করার জন্য ডিজাইন করা হয়েছে। এর কমান্ডিং প্রেজেন্স সত্ত্বেও বাইকটি তুলনামূলকভাবে কমপ্যাক্ট বিল্ড বজায় রাখে যার সিটের হাইট ৮০০ মিমি। টারো জিপি-১ নেকেড স্পোর্ট রিভিউ অনুযায়ী এই কমপ্যাক্টনেস এক্সটেন্ডেড মুভমেন্ট দেয় যা এটিকে সংকীর্ণ স্থানগুলোর মধ্য দিয়ে নেভিগেট করা সহজ করে তোলে এবং বিভিন্ন উচ্চতার রাইডারদের অতিরিক্ত অ্যাক্সেসযোগ্যতা প্রদান করে। টারো জিপি-১ নেকেড স্পোর্ট রিভিউ অনুযায়ী এর পরিমাপ দৈর্ঘ্যে ২০৫০ মিমি, প্রস্থ ৭২০ মিমি এবং হাইট ১১৫৫ মিমি। ১৪২২ মিমি হুইলবেসের পাশাপাশি ১৫৯ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং টারো জিপি-১ নেকেড স্পোর্ট দাম সাপেক্ষে ১৩.৫ লিটার জ্বালানী ক্ষমতা এই মোটরসাইকেলটি গতিশীল এরগনোমিক্স এবং প্র্যাক্টিকাল স্পেসিফিকেশন উভয়কেই অন্তর্ভুক্ত করে।

ইঞ্জিনের পারফরম্যান্স এবং ট্রান্সমিশন

টারো জিপি-১ নেকেড স্পোর্ট রিভিউ অনুযায়ী এটি একটি ১৪৯.৯ সিসি, সিঙ্গেল-সিলিন্ডার, ওয়াটার-কুলড ইঞ্জিন যার নাম “চ্যামশিফ্ট ওভারহেড” দ্বারা চালিত যা ৮৫০০ আরপিএম-এ ১৬ বিএইচপি এর সর্বোচ্চ পাওয়ার এবং ৭০০০ আরপিএম এ ১৪.৫ এনএম আউটপুট  উৎপন্ন করে। টারো জিপি-১ নেকেড স্পোর্ট ফিচার হিসেবে ইঞ্জিনটি একটি চার-স্ট্রোক কনফিগারেশন দক্ষ পাওয়ার ডেলিভারি প্রদান করে। টারো জিপি-১ নেকেড স্পোর্ট দাম সাপেক্ষে এটি ম্যানুয়াল ট্রান্সমিশন দিয়ে সজ্জিত যা রাইডারদের বিভিন্ন রাইডিং অবস্থা এবং গতির জন্য একাধিক গিয়ার রেশিও থেকে নির্বাচন করতে দেয়। প্রয়োজনে বাইকটি দ্রুত বা ধীর গতিতে চালানো যেতে পারে।

মাইলেজ

বাইকের মাইলেজ রাস্তার অবস্থা, রাইডারের ড্রাইভিং অভ্যাস, বাইকের রক্ষণাবেক্ষণ এবং জ্বালানির কোয়ালিটির উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। টারো জিপি-১ নেকেড স্পোর্ট দাম-এর সাপেক্ষে বাইকটির মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার।

সাসপেনশন ও ব্রেক

টারো জিপি-১ নেকেড স্পোর্ট রিভিউ অনুযায়ী বাইকটিতে আপসাইড ডাউন সাসপেনশন এবং মনোশক রিয়ার সাসপেনশন রয়েছে যা উঁচু-নিচু রাস্তায় ভালো স্ট্যাবিলিটি এবং কম্ফোর্ট দেয়। ব্রেকিংয়ের ক্ষেত্রে টারো জিপি-১ নেকেড স্পোর্ট ফিচার হিসেবে সামনের চাকায় ডুয়াল ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ডিস্ক ব্রেক সহ আসে।

চাকা

টারো জিপি-১ নেকেড স্পোর্ট ফিচার হিসেবে বাইকটি একটি নতুন হুইল কনফিগারেশনের আপডেট করা হয়েছে। বাইকটিতে সামনে এবং পিছনে ১৭ ইঞ্চি চাকার সাথে আসে। টারো জিপি-১ নেকেড স্পোর্ট ফিচার হিসেবে চাকাগুলো অ্যালয় দিয়ে তৈরি, সামনের দিকে ১১০/৭০ এবং পিছনে ১৫০/৭০ টিউবলেস টায়ার রয়েছে। টারো জিপি-১ নেকেড স্পোর্ট দাম সাপেক্ষে এই চাকা এবং টায়ারের সংমিশ্রণটি রাস্তায় ভালো স্ট্যাবিলিটি এবং গ্রিপ প্রদান করে যা একে একটি আরামদায়ক এবং নিরাপদ বাইক করে তোলে। 

ইলেকট্রিক্যাল প্যানেল

টারো জিপি-১ নেকেড স্পোর্ট দাম-এর সাপেক্ষে স্কুটির ইলেক্ট্রিক প্যানেলে একটি ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার এবং আরপিএম মিটার রয়েছে।

বাইকটি কাদের জন্য ভালো

টারো জিপি-১ নেকেড স্পোর্ট দাম সাপেক্ষে এটি একটি উচ্চ-ক্ষমতাসম্পন্ন নেকেড স্পোর্ট বাইক যা ট্র্যাক ব্যবহারের জন্য ডিজাইন করা হয়েছে। এটি বেশিরভাগ দেশে রাস্তায় বৈধ নয়, তাই এটি শুধুমাত্র অভিজ্ঞ রাইডারদের জন্য উপযুক্ত যারা ট্র্যাকে বাইক চালানোর জন্য খুঁজছেন।

Taro GP-1 Naked Sport Price in Bangladesh বাংলাদেশে Taro GP-1 Naked Sport এর দাম

বাংলাদেশে Taro GP-1 Naked Sport এর অফিসিয়াল দাম ৳299,900। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Taro Gp 1 2023 এর দাম BDT 277,500.

Taro GP-1 Naked Sport Pros সুবিধা

  • স্টাইলিশ ডিজাইন
  • শক্তিশালী এবং দক্ষ ইঞ্জিন
  • এডজাস্টেড সাসপেনশন
  • ব্রেম্বো ব্রেক
  • পিরেলি টায়ার

Taro GP-1 Naked Sport Cons অসুবিধা

  • দামি
  • সীমিত প্রাপ্যতা
  • কোন ABS নেই

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

Taro GP-1 Naked Sport  নেকেড স্পোর্ট মোটরসাইকেল প্রেমীদের শ্রেষ্ঠ পছন্দ। এর চমকপ্রদ ডিজাইন, শক্তিশালী কর্মক্ষমতা এবং উন্নত প্রযুক্তি সহ এটি রাইডারদের একটি দারুন রাইডিং অভিজ্ঞতা প্রদান করে থাকে। শহরের রাস্তা দিয়ে নেভিগেট করতে জিপি-১ দক্ষ হ্যান্ডলিং এবং নির্দিষ্ট নিয়ন্ত্রণ সরবরাহ করে, যা তাকে অভিজ্ঞ রাইডারদের জন্য আকর্ষণীয় বানানো হয়।

According to the Taro GP-1 Naked Sports Review, it has a strong engine cooled using water. The engine is 149.9 cc and can produce 16 bhp at 8500 RPM, along with a torque of 14.5 NM at 7000 RPM. The bike uses a carburetor system to make it go, and you can start it by pressing an electric button. There are 6 gears you can change manually using a special system called a transmission. The front suspension of the bike has a suspension named “Upside Down (USD),” while the back has a “Monoshock” suspension. The bike has two disc brakes, one in the front and another in the back. The front brake’s size is 300 mm. The bike’s tires are “tubeless” and have sizes of 110/70-17 in the front and 150/70-17 in the back. The bike’s clutch is called “Wet-multi-plate. It has a mileage of 40 kmpl. The maximum speed it can reach is around 120 kilometers per hour. The bike is 2050 mm long, 1155 mm tall, and weighs 150 kg. The distance between its two wheels is 1422 mm, and its width is 720 mm. The bike is about 159 mm above the ground. You can fill the fuel tank with up to 13.5 liters of fuel, and the seat where you sit is 800 mm high. The lights on the bike are LED, including the headlight, indicators, and tail light. When you ride, you can see how fast you’re going on a digital display, and there’s also a reading for the engine’s RPM and how far you’ve traveled. The Taro GP-1 Naked Sport is a super-fast naked sport bike made for racing on tracks. It’s usually not allowed on regular roads in many places, so it’s meant for skilled riders who want to race on the track.

Taro GP-1 Naked Sport Price in Bangladesh Taro GP-1 Naked Sport Price in Bangladesh

The official price of Taro GP-1 Naked Sport in Bangladesh is ৳299,900. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Taro Gp 1 2023 is BDT 277,500.

Taro GP-1 Naked Sport Video Review


02 Jul, 2023 - Taro GP-1 Naked Sport Review অনুযায়ী একটি উচ্চ-পারফরম্যান্স স্পোর্ট বাইক যা বেশিরভাগ দেশে রাস্তায় ব্যবহার করা অবৈধ তবে রেসিংয়ের জন্য ডিজাইন করা হয়েছে।

Taro GP-1 Naked Sport সম্পর্কে গ্রাহকদের কিছু জিজ্ঞাসা

Taro GP-1 Naked Sport এর ইঞ্জিন সাইজ কত?

টারো জিপি-১ নেকেড স্পোর্ট দাম সাপেক্ষে এ ১৪৯.৯ সিসি ইঞ্জিন রয়েছে।

Taro GP-1 Naked Sport এর ইঞ্জিন কত শক্তি উৎপাদন করে?

টারো জিপি-১ নেকেড স্পোর্ট দাম সাপেক্ষে এর ইঞ্জিন সর্বোচ্চ ১৬ বিএইচপি শক্তি উৎপন্ন করতে পারে যখন এটি ৮৫০০ আরপিএম এ পৌঁছায়।

Taro GP-1 Naked Sport এর ইঞ্জিন কতটা টর্ক উৎপন্ন করে?

টারো জিপি-১ নেকেড স্পোর্ট রিভিউ অনুযায়ী এর ইঞ্জিন ৭০০০ আরপিএম এ সর্বোচ্চ ১৪.৫ এনএম টর্ক উৎপন্ন করে।

Taro GP-1 Naked Sport-এর কয়টি গিয়ার আছে?

টারো জিপি-১ নেকেড স্পোর্ট দাম সাপেক্ষে একটি ৬-স্পীড গিয়ারবক্স রয়েছে যার মানে এটিতে ছয়টি ভিন্ন গিয়ার রয়েছে । 

Taro GP-1 Naked Sport এর ট্রান্সমিশন অটোমেটিক নাকি ম্যানুয়াল?

টারো জিপি-১ নেকেড স্পোর্ট রিভিউ অনুযায়ী একটি ম্যানুয়াল ট্রান্সমিশন রয়েছে যার অর্থ আপনাকে গিয়ার লিভার ব্যবহার করে নিজেকেই গিয়ার পরিবর্তন করতে হবে৷

Taro GP-1 Naked Sport Specifications

Model name Taro GP-1 Naked Sport
Type of bikeNaked Sports
Type of engineSingle Cylinder, 4-Stroke, Water Cooled, Chamshift
Engine power (cc) 149.9cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power16 Bhp @ 8500 RPM
Max torque14.5 NM @ 7000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionUpside Down (USD)
Rear suspensionMonoshock
Front brake typeDual Disc
Front brake diameter300 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size110/70-17
Rear tire size150/70-17
Tire typeTubeless
Overall length2050 mm
Overall height1155 mm
Overall weight150 Kg
Wheelbase1422 mm
Overall width720 mm
Ground clearance159 mm
Fuel tank capacity13.5 Liters
Seat height800 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Taro GP-1 Naked Sportbikroy
Taro GP 1 V4 2023 for Sale

Taro GP 1 V4 2023

8,000 km
MEMBER
Tk 299,000
1 day ago
Taro GP 1 V4 2024 for Sale

Taro GP 1 V4 2024

100 km
MEMBER
Tk 370,000
1 day ago
Taro GP 1 সুপার ফ্রেস 2019 for Sale

Taro GP 1 সুপার ফ্রেস 2019

23,145 km
verified MEMBER
Tk 185,000
4 weeks ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS v3 2022 for Sale

Yamaha FZS v3 2022

33,000 km
MEMBER
Tk 205,000
1 week ago
Yamaha FZS Armada Blue 2022 for Sale

Yamaha FZS Armada Blue 2022

9,721 km
verified MEMBER
verified
Tk 205,000
1 minute ago
TVS Apache RTR নাইস কন্ডিশন 2018 for Sale

TVS Apache RTR নাইস কন্ডিশন 2018

42,000 km
verified MEMBER
Tk 145,000
4 minutes ago
TVS Raider 125 SD on test 2022 for Sale

TVS Raider 125 SD on test 2022

5,500 km
verified MEMBER
Tk 128,000
6 minutes ago
TVS Apache RTR 4v ফ্রেশ কন্ডিশন 2021 for Sale

TVS Apache RTR 4v ফ্রেশ কন্ডিশন 2021

39,000 km
verified MEMBER
Tk 160,000
9 minutes ago
+ Post an ad on Bikroy