৩ লক্ষ টাকার মাঝে বাংলাদেশে সেরা ৫টি মোটরসাইকেল

22 Feb, 2024   
৩ লক্ষ টাকার মাঝে বাংলাদেশে সেরা ৫টি মোটরসাইকেল

৩ লক্ষ টাকার মাঝে মোটরসাইকেল

ভালো বাইক পেতে হলেই যে বাজেট ৫ লক্ষ বা তার বেশি হতে হবে এমনটা নয়। আপনার বাজেট ৩ লক্ষ টাকা হলেও আপনি বেশ কয়েকটি ভালো মানের বাইক পেতে পারেন। তবে বাজারে এতো বাইক, এতো কোম্পানি, এতো ব্র্যান্ড! খুব ভালোমতো বাইকের ইনফরমেশনগুলো যাচাই না করলে আপনি হয়তো ভুল কোনো সিদ্ধান্ত নিয়ে ফেলতে পারেন। আর তাই জেনে নিন ৩ লক্ষ টাকার মাঝে মোটরসাইকেলগুলো কি কি ও এদের গুরুত্বপূর্ণ কিছু বিষয়। 

সেরা ৫ টি মোটরসাইকেল

বাংলাদেশে মোটামুটি মিড-রেঞ্জের মোটরসাইকেলগুলো বেশ জনপ্রিয়। এগুলোর কর্ম-ক্ষমতা যেমন ভালো, তেমনি দামও হাতের নাগালেই। বেশ কিছু অসাধারণ ফিচারসের সমন্বয়ে আলোচিত আজকের এই Advice Article, যাতে আপনি খুব সহজেই নিজের জন্য বেস্ট একটা বাইক পছন্দ করে নিতে পারেন। চলুন জেনে নেই ৩ লক্ষ টাকার মাঝে বাংলাদেশের সেরা ৫ টি মোটরসাইকেল-গুলোর বিস্তারিত তথ্য।

হোন্ডা সিবি হর্নেট ১৬০আর

হোন্ডা সিবি হর্নেট ১৬০আর জনপ্রিয় ১৬০ সিসি রেঞ্জের মধ্যে একটি প্রিমিয়াম মোটরসাইকেল! মোটরসাইকেলটির ডিজাইনে রয়েছে নতুনত্ব এবং এর আকর্ষনীয় গ্রাফিক্স এটির স্পোর্টি লুককে আরও বাড়িয়ে দিয়েছে।

বাইকটিতে একটি ১৬৩ সিসি এয়ার কুলড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে যেটা ১৫.১ বিএইচপি শক্তি এবং ১৪.৭ নিউটন মিটার টর্ক উৎপন্ন করে। বাইকটির ইঞ্জিনে HET (হোন্ডা ইকো টেকনোলজি) ব্যবহার করা হয়েছে। এই টেকনোলজি ইঞ্জিনকে কম তেল পোড়াতে এবং সর্বোচ্চ পরিমান পার্ফরমেন্স দিতে সাহায্য করে। এটি মাত্র ১ লিটার তেলে শহরে  ৪৫ কিলোমিটার এবং হাই ওয়েতে ৫৫ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। বাইকটিতে একটি ৫ স্পীড গিয়ারবক্স রয়েছে। সামনের চাকায় দুই পিস্টন ক্যালিপারের Nissin এর ডিস্ক ব্রেক ব্যাবহার করা হয়েছে এবং পিছনের টায়ারে ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। 

বাংলাদেশে হোন্ডা সিবি হর্নেট ১৬০আর মোটরসাইকেলের দাম ১৬৯,৮০০ টাকা (অফিসিয়াল)। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

সুজুকি জিক্সার এফআই এবিএস

সুজুকি জিক্সার এফআই এবিএস ২০২১ বাইকটি তরুণদের কাছে বেশ সমাদৃত এবং গত কয়েক বছরে অনেকেই কিনেছেন বাইকটি।

সুজুকি জিক্সারের রয়েছে ১৫৪.৯ সিসি একটি এয়ার কুলড, ৪ স্ট্রোক এসআই ইঞ্জিন। ১৩.৬ পি এস ম্যাক্স  হর্স পাওয়ারের সাথে রয়েছে ১৩.৮ ন্যানোমিটারের টর্ক যা মোটরসাইকেলটিকে করেছে বেশ শক্তিশালী। সুজুকি জিক্সারের ব্রেকিং সিস্টেম বেশ ভালো। এটি অনেক দ্রুত গতি নিয়ন্ত্রণ করতে সক্ষম। ভালো ব্রেকিং এর জন্য ভালোমানের ফ্রন্ট শক অ্যাবজর্বার, ডিস্ক, টায়ার, টেলিস্কোপিক সাসপেনশন, মোটা রিয়ার টায়ার ইত্যাদি এটিকে সমৃদ্ধ করেছে। এই বাইকের সামনে দুটি টেলিস্কোপিক সাসপেনশন রয়েছে আর পিছনে রয়েছে এডজাস্টেবল মনোশক সাসপেনশন। যা হাইওয়ে রাইডিংয়ে আপনাকে দেবে দারুণ কম্ফোর্ট।

বাংলাদেশে সুজুকি জিক্সার এফআই এবিএস মোটরসাইকেলের দাম ২৪১,৯৫০ টাকা (অফিসিয়াল)। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

ইয়ামাহা এফজেডএস এফআই ডাবল ডিস্ক

ইয়ামাহা এফজেডএস এফআই ডাবল ডিস্ক ইয়ামাহা ব্র্যান্ডের একটি দুর্দান্ত মানের স্ট্যান্ডার্ড বাইক। এই বাইকটি, ইয়ামাহা এফজেডএসের একটি আপগ্রেড সংস্করণ। ক্লাসি ডিজাইন, আধুনিক ফিচার বিশিষ্ট ইঞ্জিন এবং ফুয়েল ইনজেকশন সিস্টেমের সমন্বয় করে বাইকটি বাজারে আনা হয়েছে। 

বাইকটিতে ১৪৯.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার, ২-ভালভ, এবং ৪-স্ট্রোক ফিচার বিশিষ্ট। এই ইঞ্জিন ৮০০০ আরপিএমে ১৩.০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬০০০ আরপিএমে ১২.৮ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। বাইকটির ব্রেকিং সিস্টেম ডাবল ডিস্ক টাইপ। সামনের চাকায় ২৮২ মিমি-এর সিঙ্গেল ডিস্ক এবং পিছনের চাকায় ২২০ মিমি এর ডিস্ক ব্রেক ইনস্টল করা হয়েছে।বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পিছনের দিকে ৭-স্টেপ অ্যাডজাস্টেবল মনোক্রস সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম রাস্তার স্বাভাবিক স্পিড ব্রেকার এবং এবড়ো-থেবড়ো রাস্তার ধাক্কা ভালো ভাবে অ্যাবজর্ব করতে পারে। 

বাংলাদেশে ইয়ামাহা এফজেডএস এফআই ডাবল ডিস্ক মোটরসাইকেলের দাম ২২৫,০০০ টাকা (অফিসিয়াল)। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

হিরো হাঙ্ক ডাবল ডিস্ক ম্যাট ব্ল্যাক

হিরো হাঙ্ক ডাবল ডিস্ক ম্যাট ব্ল্যাক, হিরো ব্র্যান্ডের একটি এলিগেন্ট ডিজাইনের স্পোর্টসি-কমিউটার টাইপ বাইক। গর্জিয়াস ডিজাইনের সাথে মজবুত বডি স্ট্রাকচার এবং শক্তিশালী ইঞ্জিনের লং-লাস্টিং পারফরম্যান্স যেকোনো বাইকারকে মুগ্ধ করবে, আর তাই বাংলাদেশের আলোচিত ৫ টি 150 সিসি মোটরসাইকেল-গুলোর মধ্যে এই বাইককে নিঃসন্দেহে রাখা-ই যায়।

বাইকটি ১৪.২ বিএইচপি @ ৮৫০০ আরপিএম সর্বোচ্চ পাওয়ার এবং ১২.৮ এনএম @ ৬৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক প্রডিউস করতে সক্ষম। এই ইঞ্জিন এয়ার-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার এবং ৪-স্ট্রোক ধরণের। বাইকটির সামনের সাসপেনশনে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজর্বার এবং পিছনের সাসপেনশনে সুইং আর্ম নিট্রক্স জিআরএস (গ্যাস রিজার্ভার) সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সামনের এবং পিছনের উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে।

বাংলাদেশে হিরো হাঙ্ক ডাবল ডিস্ক ম্যাট ব্ল্যাক মোটরসাইকেলের দাম ১৭৯,৯৯০ টাকা (অফিসিয়াল) । আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

বাজাজ পালসার ১৫০ সিসি টুইন ডিস্ক

তরুণ হোক কিংবা বয়স্ক, যেকোনো মানুষের পছন্দের তালিকায় যেই বাইকটি স্থান করে নিয়েছে তা হলো বাজাজ পালসার

মোটরসাইকেলটিতে থাকছে ৪-স্ট্রোক, ২-ভাল্ব, DTS-i ইঞ্জিন এর ১৪৯.৫০ সিসি এর একটি শক্তিশালী ইঞ্জিন যা মূলত ১৪ পিএস @ ৮০০০ আরপিএম এবং ১৩.৪ এনএম @ ৬০০০ আরপিএম টর্ক সমৃদ্ধ। এটির অফিসিয়াল সর্বোচ্চ স্পিড প্রতি ঘন্টায় ১১৫ কিমিঃ/ঘন্টা এবং প্রতি লিটার তেলে প্রায় ৪০ কিমিঃ বলে বলা হয়েছে। বাইকটির সামনে থাকছে ২৬০ মিমিঃ এর ডিস্ক (সিঙ্গেল চ্যানেল এবিএস) এবং পিছনে ২২০ মিমিঃ এর ডিস্ক ব্রেক। সামনের সাসপেনশন হিসেবে থাকছে টেলিস্কোপিক উইথ ডাবল অ্যান্টি ফ্রিকশন বুশ এবং পিছনে থাকছে টুইন সাসপেনশন উইথ নাইট্রোক্স শক এবজরবার।

বাংলাদেশে বাজাজ পালসার ১৫০ সিসি টুইন ডিস্ক মোটরসাইকেলের দাম ২১৫,৯০০ টাকা (অফিসিয়াল) । আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

পরিশেষে

৩ লক্ষ টাকার মাঝে মোটরসাইকেল অনেক আছে, তবে আমরা চেষ্টা করেছি বেষ্ট ৫ টি মোটরসাইকেলের তথ্য তুলে ধরার। আশা করি আপনারা যারা ৩ লক্ষ টাকার মাঝে মোটরসাইকেল খুঁজছিলেন তারা আমাদের এই আর্টিকেল পড়ে পছন্দের বাইক খুঁজে পাবেন। বাইক সম্পর্কিত যেকোনো তথ্যে জন্য ভিজিট করুন BikesGuide-এ

5 best motorcycles in Bangladesh under 3 lakh Taka

Mid-range motorcycles are quite popular in Bangladesh. As their performance is good, the price is also affordable. Today’s advice article discusses combining several extraordinary features to choose the best bike easily. Let’s find out 5 best motorcycles in Bangladesh under 3 lakh taka with detailed information.

Honda CB Hornet 160R

Honda CB Hornet 160R is powered by a 163 cc air-cooled single-cylinder engine that produces 15.1 bhp of power and 14.7 Nm of torque. It can go up to 45 km in the city and 55 km on the highway on just 1 liter of oil. The bike has a 5-speed gearbox. Two piston caliper Nissin disc brakes are used at the front wheels and drum brakes are used at the rear tires.

Honda CB Hornet 160R motorcycle price in Bangladesh is Tk 169,800 (Official). 

Suzuki Gixxer FI ABS

Suzuki Gixxer has a 154.9 cc air-cooled, 4-stroke SI engine. 13.6 PS max horsepower coupled with 13.8 Nm of torque makes the motorcycle quite powerful. The braking system of the Suzuki Gixxer is quite good. It can control very fast speed. Good quality front shock absorbers, discs, tires, telescopic suspension, fat rear tires etc, enrich it for better braking. This bike has a double telescopic suspension at the front and an adjustable mono-shock suspension at the rear. Which will give you great comfort when riding the highway.

Suzuki Gixxer FI ABS motorcycle price in Bangladesh is Tk 241,950 (Official).

Yamaha FZS FI Double Disc

Yamaha FZS FI Double Disc uses a 149.0 cc displacement engine. This engine features air-cooled, single-cylinder, 2-valve, and 4-stroke. This engine can produce a maximum power of 13.0 bhp at 8000 rpm and a maximum torque of 12.8 Nm at 6000 rpm. The braking system of the bike is double disc type. A 282 mm single disc brake is installed at the front wheel, and a 220 mm disc brake at the rear wheel. The bike uses telescopic fork suspension at the front and a 7-step adjustable monocross suspension at the rear. This suspension system can absorb normal road speed breakers and rough road shocks well.

Yamaha FZS FI Double Disc Motorcycle Price in Bangladesh is Tk 225,000 (Official).

Hero Hunk Double Disc Matte Black

Hero Hunk Double Disc Matte Black is capable of producing 14.2 bhp @ 8500 rpm of maximum power and 12.8 Nm @ 6500 rpm of maximum torque. This engine is air-cooled, single-cylinder and 4-stroke. The bike uses telescopic hydraulic shock absorbers in the front suspension and swing arm Nitrox GRS (Gas Reservoir) suspension in the rear suspension. Disc-type brakes are used on both the front and rear wheels.

In Bangladesh, Hero Hunk Double Disc Matte Black Motorcycle Price Tk 179,990 (Official).

Bajaj Pulsar 150cc Twin Disc

Bajaj Pulsar features a powerful 149.50 cc 4-stroke, 2-valve, DTS-i engine that churns out 14 PS @ 8000 rpm and 13.4 Nm @ 6000 rpm of torque. Its official top speed is said to be 115 km/h and around 40 km per liter of fuel. The bike has a 260 mm disc (single channel ABS) at the front and a 220 mm disc brake at the rear. The front suspension is telescopic with a double anti-friction bush, and the rear is a twin suspension with nitrox shock absorbers.

In Bangladesh, Bajaj Pulsar 150cc Twin Disc, the price of the motorcycle is Tk 215,900 (official).

Finally

There are many motorcycles under 3 lakh taka, but we have tried to highlight the information of about 5 motorcycles. Hope those of you who are looking for a motorcycle under 3 lakh taka will find your favorite bike by reading this article.

গ্রাহকদের কিছু নিয়মিত প্রশ্ন

হোন্ডা সিবি হর্নেট ১৬০আর বাইকের দাম কত?

বাংলাদেশে হোন্ডা সিবি হর্নেট ১৬০আর মোটরসাইকেলের দাম ১৬৯,৮০০ টাকা (অফিসিয়াল)। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

বাজাজ পালসার ১৫০ সিসি টুইন ডিস্ক এর স্পিড কেমন?

এটির অফিসিয়াল সর্বোচ্চ স্পিড প্রতি ঘন্টায় ১১৫ কিমিঃ/ঘন্টা এবং প্রতি লিটার তেলে প্রায় ৪০ কিমিঃ বলে বলা হয়েছে।

ইয়ামাহা এফজেডএস এফআই ডাবল ডিস্ক এর সাসপেনশন হিসেবে কোনটি ব্যবহার করা হয়েছে?

বাইকটির সামনের সাসপেনশনে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজর্বার এবং পিছনের সাসপেনশনে সুইং আর্ম নিট্রক্স জিআরএস (গ্যাস রিজার্ভার) সাসপেনশন ব্যবহার করা হয়েছে।

৩ লক্ষ টাকার মাঝে মোটরসাইকেল

ভালো বাইক পেতে হলেই যে বাজেট ৫ লক্ষ বা তার বেশি হতে হবে এমনটা নয়। আপনার বাজেট ৩ লক্ষ টাকা হলেও আপনি বেশ কয়েকটি ভালো মানের বাইক পেতে পারেন। তবে বাজারে এতো বাইক, এতো কোম্পানি, এতো ব্র্যান্ড! খুব ভালোমতো বাইকের ইনফরমেশনগুলো যাচাই না করলে আপনি হয়তো ভুল কোনো সিদ্ধান্ত নিয়ে ফেলতে পারেন। আর তাই জেনে নিন ৩ লক্ষ টাকার মাঝে মোটরসাইকেলগুলো কি কি ও এদের গুরুত্বপূর্ণ কিছু বিষয়। 

সেরা ৫ টি মোটরসাইকেল

বাংলাদেশে মোটামুটি মিড-রেঞ্জের মোটরসাইকেলগুলো বেশ জনপ্রিয়। এগুলোর কর্ম-ক্ষমতা যেমন ভালো, তেমনি দামও হাতের নাগালেই। বেশ কিছু অসাধারণ ফিচারসের সমন্বয়ে আলোচিত আজকের এই Advice Article, যাতে আপনি খুব সহজেই নিজের জন্য বেস্ট একটা বাইক পছন্দ করে নিতে পারেন। চলুন জেনে নেই ৩ লক্ষ টাকার মাঝে বাংলাদেশের সেরা ৫ টি মোটরসাইকেল-গুলোর বিস্তারিত তথ্য।

হোন্ডা সিবি হর্নেট ১৬০আর

হোন্ডা সিবি হর্নেট ১৬০আর জনপ্রিয় ১৬০ সিসি রেঞ্জের মধ্যে একটি প্রিমিয়াম মোটরসাইকেল! মোটরসাইকেলটির ডিজাইনে রয়েছে নতুনত্ব এবং এর আকর্ষনীয় গ্রাফিক্স এটির স্পোর্টি লুককে আরও বাড়িয়ে দিয়েছে।

বাইকটিতে একটি ১৬৩ সিসি এয়ার কুলড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে যেটা ১৫.১ বিএইচপি শক্তি এবং ১৪.৭ নিউটন মিটার টর্ক উৎপন্ন করে। বাইকটির ইঞ্জিনে HET (হোন্ডা ইকো টেকনোলজি) ব্যবহার করা হয়েছে। এই টেকনোলজি ইঞ্জিনকে কম তেল পোড়াতে এবং সর্বোচ্চ পরিমান পার্ফরমেন্স দিতে সাহায্য করে। এটি মাত্র ১ লিটার তেলে শহরে  ৪৫ কিলোমিটার এবং হাই ওয়েতে ৫৫ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। বাইকটিতে একটি ৫ স্পীড গিয়ারবক্স রয়েছে। সামনের চাকায় দুই পিস্টন ক্যালিপারের Nissin এর ডিস্ক ব্রেক ব্যাবহার করা হয়েছে এবং পিছনের টায়ারে ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। 

বাংলাদেশে হোন্ডা সিবি হর্নেট ১৬০আর মোটরসাইকেলের দাম ১৬৯,৮০০ টাকা (অফিসিয়াল)। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

সুজুকি জিক্সার এফআই এবিএস

সুজুকি জিক্সার এফআই এবিএস ২০২১ বাইকটি তরুণদের কাছে বেশ সমাদৃত এবং গত কয়েক বছরে অনেকেই কিনেছেন বাইকটি।

সুজুকি জিক্সারের রয়েছে ১৫৪.৯ সিসি একটি এয়ার কুলড, ৪ স্ট্রোক এসআই ইঞ্জিন। ১৩.৬ পি এস ম্যাক্স  হর্স পাওয়ারের সাথে রয়েছে ১৩.৮ ন্যানোমিটারের টর্ক যা মোটরসাইকেলটিকে করেছে বেশ শক্তিশালী। সুজুকি জিক্সারের ব্রেকিং সিস্টেম বেশ ভালো। এটি অনেক দ্রুত গতি নিয়ন্ত্রণ করতে সক্ষম। ভালো ব্রেকিং এর জন্য ভালোমানের ফ্রন্ট শক অ্যাবজর্বার, ডিস্ক, টায়ার, টেলিস্কোপিক সাসপেনশন, মোটা রিয়ার টায়ার ইত্যাদি এটিকে সমৃদ্ধ করেছে। এই বাইকের সামনে দুটি টেলিস্কোপিক সাসপেনশন রয়েছে আর পিছনে রয়েছে এডজাস্টেবল মনোশক সাসপেনশন। যা হাইওয়ে রাইডিংয়ে আপনাকে দেবে দারুণ কম্ফোর্ট।

বাংলাদেশে সুজুকি জিক্সার এফআই এবিএস মোটরসাইকেলের দাম ২৪১,৯৫০ টাকা (অফিসিয়াল)। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

ইয়ামাহা এফজেডএস এফআই ডাবল ডিস্ক

ইয়ামাহা এফজেডএস এফআই ডাবল ডিস্ক ইয়ামাহা ব্র্যান্ডের একটি দুর্দান্ত মানের স্ট্যান্ডার্ড বাইক। এই বাইকটি, ইয়ামাহা এফজেডএসের একটি আপগ্রেড সংস্করণ। ক্লাসি ডিজাইন, আধুনিক ফিচার বিশিষ্ট ইঞ্জিন এবং ফুয়েল ইনজেকশন সিস্টেমের সমন্বয় করে বাইকটি বাজারে আনা হয়েছে। 

বাইকটিতে ১৪৯.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার, ২-ভালভ, এবং ৪-স্ট্রোক ফিচার বিশিষ্ট। এই ইঞ্জিন ৮০০০ আরপিএমে ১৩.০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬০০০ আরপিএমে ১২.৮ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। বাইকটির ব্রেকিং সিস্টেম ডাবল ডিস্ক টাইপ। সামনের চাকায় ২৮২ মিমি-এর সিঙ্গেল ডিস্ক এবং পিছনের চাকায় ২২০ মিমি এর ডিস্ক ব্রেক ইনস্টল করা হয়েছে।বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পিছনের দিকে ৭-স্টেপ অ্যাডজাস্টেবল মনোক্রস সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম রাস্তার স্বাভাবিক স্পিড ব্রেকার এবং এবড়ো-থেবড়ো রাস্তার ধাক্কা ভালো ভাবে অ্যাবজর্ব করতে পারে। 

বাংলাদেশে ইয়ামাহা এফজেডএস এফআই ডাবল ডিস্ক মোটরসাইকেলের দাম ২২৫,০০০ টাকা (অফিসিয়াল)। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

হিরো হাঙ্ক ডাবল ডিস্ক ম্যাট ব্ল্যাক

হিরো হাঙ্ক ডাবল ডিস্ক ম্যাট ব্ল্যাক, হিরো ব্র্যান্ডের একটি এলিগেন্ট ডিজাইনের স্পোর্টসি-কমিউটার টাইপ বাইক। গর্জিয়াস ডিজাইনের সাথে মজবুত বডি স্ট্রাকচার এবং শক্তিশালী ইঞ্জিনের লং-লাস্টিং পারফরম্যান্স যেকোনো বাইকারকে মুগ্ধ করবে, আর তাই বাংলাদেশের আলোচিত ৫ টি 150 সিসি মোটরসাইকেল-গুলোর মধ্যে এই বাইককে নিঃসন্দেহে রাখা-ই যায়।

বাইকটি ১৪.২ বিএইচপি @ ৮৫০০ আরপিএম সর্বোচ্চ পাওয়ার এবং ১২.৮ এনএম @ ৬৫০০ আরপিএম সর্বোচ্চ টর্ক প্রডিউস করতে সক্ষম। এই ইঞ্জিন এয়ার-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার এবং ৪-স্ট্রোক ধরণের। বাইকটির সামনের সাসপেনশনে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজর্বার এবং পিছনের সাসপেনশনে সুইং আর্ম নিট্রক্স জিআরএস (গ্যাস রিজার্ভার) সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সামনের এবং পিছনের উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে।

বাংলাদেশে হিরো হাঙ্ক ডাবল ডিস্ক ম্যাট ব্ল্যাক মোটরসাইকেলের দাম ১৭৯,৯৯০ টাকা (অফিসিয়াল) । আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

বাজাজ পালসার ১৫০ সিসি টুইন ডিস্ক

তরুণ হোক কিংবা বয়স্ক, যেকোনো মানুষের পছন্দের তালিকায় যেই বাইকটি স্থান করে নিয়েছে তা হলো বাজাজ পালসার

মোটরসাইকেলটিতে থাকছে ৪-স্ট্রোক, ২-ভাল্ব, DTS-i ইঞ্জিন এর ১৪৯.৫০ সিসি এর একটি শক্তিশালী ইঞ্জিন যা মূলত ১৪ পিএস @ ৮০০০ আরপিএম এবং ১৩.৪ এনএম @ ৬০০০ আরপিএম টর্ক সমৃদ্ধ। এটির অফিসিয়াল সর্বোচ্চ স্পিড প্রতি ঘন্টায় ১১৫ কিমিঃ/ঘন্টা এবং প্রতি লিটার তেলে প্রায় ৪০ কিমিঃ বলে বলা হয়েছে। বাইকটির সামনে থাকছে ২৬০ মিমিঃ এর ডিস্ক (সিঙ্গেল চ্যানেল এবিএস) এবং পিছনে ২২০ মিমিঃ এর ডিস্ক ব্রেক। সামনের সাসপেনশন হিসেবে থাকছে টেলিস্কোপিক উইথ ডাবল অ্যান্টি ফ্রিকশন বুশ এবং পিছনে থাকছে টুইন সাসপেনশন উইথ নাইট্রোক্স শক এবজরবার।

বাংলাদেশে বাজাজ পালসার ১৫০ সিসি টুইন ডিস্ক মোটরসাইকেলের দাম ২১৫,৯০০ টাকা (অফিসিয়াল) । আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

পরিশেষে

৩ লক্ষ টাকার মাঝে মোটরসাইকেল অনেক আছে, তবে আমরা চেষ্টা করেছি বেষ্ট ৫ টি মোটরসাইকেলের তথ্য তুলে ধরার। আশা করি আপনারা যারা ৩ লক্ষ টাকার মাঝে মোটরসাইকেল খুঁজছিলেন তারা আমাদের এই আর্টিকেল পড়ে পছন্দের বাইক খুঁজে পাবেন। বাইক সম্পর্কিত যেকোনো তথ্যে জন্য ভিজিট করুন BikesGuide-এ

Similar Advices

Buy New Bikesbikroy
Walton Stylex 1 2011 for Sale

Walton Stylex 1 2011

3,700 km
MEMBER
Tk 35,000
3 hours ago
Bajaj Boxer . 2024 for Sale

Bajaj Boxer . 2024

28,000 km
MEMBER
Tk 40,000
4 hours ago
TVS Apache RTR 2V 2022 Model for Sale

TVS Apache RTR 2V 2022 Model

7,000 km
verified MEMBER
verified
Tk 140,000
19 hours ago
হলি ড্রাগন ই-বাইক- 2024 for Sale

হলি ড্রাগন ই-বাইক- 2024

0 km
verified MEMBER
Tk 85,000
1 month ago
Scooter 2018 for Sale

Scooter 2018

18,500 km
MEMBER
Tk 150,000
23 hours ago
Buy Used Bikesbikroy
Emma . 2013 for Sale

Emma . 2013

45 km
MEMBER
Tk 28,500
5 minutes ago
TVS Metro 2018 for Sale

TVS Metro 2018

20,000 km
MEMBER
Tk 62,000
6 minutes ago
Suzuki Gixxer FI ABS 2023 for Sale

Suzuki Gixxer FI ABS 2023

2,800 km
verified MEMBER
verified
Tk 254,000
7 minutes ago
Runner AD 80s Alloy 2022 2023 for Sale

Runner AD 80s Alloy 2022 2023

1,500 km
MEMBER
Tk 63,000
9 minutes ago
TVS Metro Plus 2022 for Sale

TVS Metro Plus 2022

8,000 km
verified MEMBER
verified
Tk 86,000
12 minutes ago
+ Post an ad on Bikroy