Aprilia SR 125 রিভিউ, ফিচার, দাম, ও স্পেক

05 Jul, 2023
Aprilia SR 125 রিভিউ, ফিচার, দাম, ও স্পেক

এপ্রিলিয়া এস আর ১২৫ স্কুটারটি বেশ স্পোর্টি এবং স্টাইলিস একটি স্কুটার। এই স্কুটারটি ইউরোপের অন্যতম বড় টু- হুইলার কোম্পানি।

এই স্কুটারটির পারফরম্যান্স খুবই ভালো এবং স্কুটারটিতে সাসপেনশন, টায়ার সাইজ, টায়ার গ্রিপ, ব্রেক, বিল্ড কোয়ালিটি বেশ ভালো মানের ইনস্টল করা হয়েছে। এপ্রিলিয়া এস আর ১২৫ রিভিউ এর পরবর্তী সেকশন থেকে আমরা এই সম্পর্কে আরও বিস্তারিত জানবো

এপ্রিলিয়া এস আর ১২৫ স্কুটারটির ইঞ্জিন এই সেগমেন্টের স্কুটার হিসেবে অন্যতম পাওয়ারফুল একটি ইঞ্জিন। এটির থ্রটল রেসপন্স এবং এক্সেলারেশন অনেক ভালো। এই স্কুটারটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার। স্কুটারটির ইঞ্জিন ১২৫ সিসির। এই স্কুটারটির মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার। মূলত Aprilia SR 125 রিভিউ ভালো হওয়ার অন্যতম কারণ এই স্কুটারটির ইঞ্জিন পারফরম্যান্স।

এপ্রিলিয়া এস আর ১২৫ স্কুটারটিতে সামনে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনে মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে। এছাড়াও স্কুটারটির সামনের এবং পেছনের চাকার সাইজ ১২০/৭০ – ১৪। এই ফিচারগুলোর কারণে এপ্রিলিয়া এস আর ১২৫ রিভিউ বেশ ভালো। বাংলাদেশে এপ্রিলিয়া এস আর ১২৫ দাম ১,৯১,০০০ টাকা।

সর্বোপরি বলা যায়, স্কুটারটি তরুণদের জন্য বেশ ভালো একটি অপশন হতে পারে। এই Aprilia SR 125 রিভিউ-টি আপনাকে স্কুটারটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে বিশেষভাবে সাহায্য করবে।

এপ্রিলিয়া এস আর ১২৫ অনলাইন থেকে কিনতে এবং বাংলাদেশে এপ্রিলিয়া এস আর ১২৫ দাম জানতে এখনই ভিজিট করুন Bikroy-এ।

এপ্রিলিয়া এস আর ১২৫ রিভিউ এর পরবর্তী সেকশন থেকে আমরা এই এপ্রিলিয়া এস আর ১২৫ ফিচার সম্পর্কে আরও বিস্তারিত জানবো।

Aprilia SR 125 রিভিউ : বিস্তারিত বিবরণ

ইটালিয়ান ব্র্যান্ড এপ্রিলিয়া বেশ কয়েকটি মডেলের স্কুটার বাজারে নিয়ে এসেছে। তাদের মধ্যে এপ্রিলিয়া এস আর ১২৫ বেশ জনপ্রিয় একটি স্কুটার এবং Aprilia SR 125 রিভিউ বেশ ভালো। তাছাড়া এটির ডিজাইন বেশ স্পোর্টি হওয়াতে নারী-পুরুষ উভয়ের জন্যই বেশ মানানসই একটি স্কুটার।

এখন আমরা এপ্রিলিয়া এস আর ১২৫ রিভিউ থেকে এপ্রিলিয়া এস আর ১২৫ ফিচার সম্পর্কে বিস্তারিত জানবো। তথ্যগুলো স্কুটারটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে আপনাকে সাহায্য করবে। আশা করি, এপ্রিলিয়া এস আর ১২৫ ফিচার আপনার চাহিদা পূরণে সক্ষম হবে।

বডি ডিজাইন

এপ্রিলিয়া এস আর ১২৫ স্কুটারটির লুক বেশ স্পোর্টি। স্কুটারটির দৈর্ঘ্য ১,৭৭০ মিমি, প্রস্থ ৬৯০ মিমি এবং উচ্চতা ৭৮০ মিমি। এই স্কুটারটির হুইলবেজ ১,৩৬৫ মিমি এবং সিট হাইট ৭৭৫ মিমি।

 

এই স্কুটারটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৫ মিমি। এই স্কুটারটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ৬.৫ লিটার। স্কুটারটির কার্ব ওয়েট ১১৪ কেজি।

স্কুটারটির হেডলাইট, টেইললাইট এবং ইন্ডিকেটরগুলো হ্যালোজেন বাল্বের। এই স্কুটারটিতে স্পিডোমিটার এবং ওডোমিটার অ্যানালগ। কিন্তু আরপিএম মিটারটি ডিজিটাল দেওয়া হয়েছে।

এপ্রিলিয়া এস আর ১২৫ স্কুটারটিতে কনভেনশনাল হ্যান্ডেলবার দেওয়া হয়েছে। এই স্কুটারটিতে সিঙ্গেল সিট দেওয়া হয়েছে। স্কুটারটিতে পেছনে একটি সুন্দর গ্র্যাবরেইলও রয়েছে। এই স্কুটারটির বেশ ফিচার থাকাতে এপ্রিলিয়া এস আর ১২৫ রিভিউ বেশ ভালো।

ইঞ্জিন

এপ্রিলিয়া এস আর ১২৫ স্কুটারটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, এয়ার কুল্ড, এসওএইচসি, ২ ভাল্ভ বিশিষ্ট ইঞ্জিন। স্কুটারটির ইঞ্জিন ১২৫ সিসির। এই স্কুটারটির ম্যাক্স পাওয়ার ৯.৫২ বিএইচপি @ ৭,২৫০ আরপিএম এবং ম্যাক্স টর্ক ৯.৯ নিউটন/মিটার @৬,২৫০ আরপিএম। ইঞ্জিনটি এই সেগমেন্টের স্কুটার হিসেবে অন্যতম পাওয়ারফুল একটি ইঞ্জিন। স্কুটারটিতে অটোমেটিক গিয়ার বক্স ব্যবহার করা হয়েছে।

এছাড়াও স্কুটারটিতে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই স্কুটারটিতে কিক এবং ইলেক্ট্রিক উভয় মেথডের স্টার্টার রয়েছে। এই স্কুটারটির মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড ৯০ কিমি/ঘণ্টা (প্রায়)। এই স্কুটারটির মাইলেজ কমিউটার সেগমেন্টের অন্যান্য স্কুটারের থেকে কম। কিন্তু এটির ইঞ্জিন পারফরম্যান্স বিবেচনায় এবং স্পোর্টি স্কুটার হিসেবে মাইলেজ ঠিক আছে। সার্বিক বিবেচনায়, ইঞ্জিন পারফরম্যান্স অনুযায়ী এপ্রিলিয়া এস আর ১২৫ দাম ঠিক আছে।

এখন আমরা এপ্রিলিয়া এস আর ১২৫ রিভিউ এর পরবর্তী অংশে জানবো ব্রেক, টায়ার এবং সাসপেনশন সম্পর্কে।

ব্রেক ও টায়ার

এপ্রিলিয়া এস আর ১২৫ স্কুটারটির সামনের চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। এছাড়াও এই স্কুটারটির উভয় চাকায় দেওয়া হয়েছে সিনক্রোনাইজড ব্রেকিং টেকনোলজি।

চাকা দুটির সাইজ একই এবং ১২০/৭০ – ১৪ সাইজের। এছাড়াও স্কুটারটিতে টিউবলেস টায়ার এবং অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। তাছাড়া এপ্রিলিয়া এস আর ১২৫ দাম অনুযায়ী ব্রেক ও টায়ার বেশ ভালো। এইজন্য স্কুটার ইউজারদের কাছে এপ্রিলিয়া এস আর ১২৫ রিভিউ বেশ ভালো।

সাসপেনশন

এপ্রিলিয়া এস আর ১২৫ স্কুটারটিতে সামনে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনে মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে।প্রতিটি টু-হুইলার স্কুটারের কিছু পজিটিভ এবং নেগেটিভ সাইড রয়েছে, এই স্কুটারটিও তার ব্যতিক্রম নয়। এপ্রিলিয়া এস আর ১২৫ রিভিউ-এর এ পর্যায়ে আমরা জানবো এই স্কুটারটির কিছু সুবিধা-অসুবিধা।

Aprilia SR 125 Price in Bangladesh বাংলাদেশে Aprilia SR 125 এর দাম

বাংলাদেশে Aprilia SR 125 এর অফিসিয়াল দাম ৳192,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Aprilia SR 125 Pros সুবিধা

  • থ্রটল রেসপন্স এবং এক্সেলারেশন অনেক ভালো
  • বেশ ভালো সাইজের টায়ার দেওয়া হয়েছে
  • স্পোর্টি লুকিং
  • বেশ ভালো সাসপেনশন

Aprilia SR 125 Cons অসুবিধা

  • ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি কম
  • সাইড মিররের পজিশন ঠিক নেই
  • মাইলেজ কিছুটা কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

এপ্রিলিয়া এস আর ১২৫ স্কুটারটি বাংলাদেশের বাজারে ১২৫ সিসি এবং স্পোর্টি স্কুটার সেগমেন্টের অন্যতম সেরা একটি স্কুটার। স্কুটারটির ইঞ্জিন পারফরম্যান্স বেশ ভালো এবং এপ্রিলিয়া এস আর ১২৫ রিভিউ বেশ ভালো। তবে স্কুটারটির মাইলেজ বেশি না হওয়ায় এটি রেগুলার ইউজের জন্য পারফেক্ট না। তাছাড়া স্কুটারের বিল্ড কোয়ালিটি অসাধারণ যা আমরা এপ্রিলিয়া এস আর ১২৫ রিভিউ থেকে বিস্তারিত জানতে পারছি। সর্বোপরি বলা যায়, এপ্রিলিয়া এস আর ১২৫ দাম অনুযায়ী বেশ ভালো একটি ডিল।

এক কথায় স্কুটারটি সম্পর্কে মতামত দিলে বলা যায়, এপ্রিলিয়া এস আর ১২৫ ফিচারসমৃদ্ধ একটি স্কুটার, তাই যারা পারফরম্যান্স ওরিয়েন্টেড স্কুটার চাচ্ছেন তাদের জন্য এটি একটি বেশ ভালো ডিল। তাছাড়া এপ্রিলিয়া এস আর ১২৫ দাম স্কুটার অনুযায়ী বেশ রিজনেবল।

The Aprilia SR 125 is visually a sporty and stylish scooter that offers good performance and handling. The scooter is manufactured by Aprilia, one of the biggest European motorcycle manufacturers, and is marketed in Bangladesh by Runner Automobiles Bangladesh. The SR 125 is designed to fill the void of the 125cc sport scooters in the Bangladeshi market.

The scooter is very nimble and responsive, due to its lightweight and agile chassis. The suspension setup is also well-tuned. The telescopic forks at the front and the mono-shock absorber at the rear provide a smooth ride, even on bumpy roads. The wide 120/70-14 tires also offer good grip and stability.

The scooter features a fully sporty design. The long single seat with the slightly elevated pillion side further adds to the sporty look. And it comes in two different colors, Blue and Grey. The scooter has a halogen light setup, which is suitable for city commuting but may not be sufficient for long rides out of town. The scooter weighs around 114kg, which is a little lighter than the SR 150.

The Aprilia SR 125 is powered by a 4-stroke, single-cylinder, and 125cc engine. The engine is air-cooled and carbureted and produces 9.52 BHP power at 7250 rpm and 9.9 Nm torque at 6250 rpm. The scooter comes with a fully automatic gearbox. The Aprilia SR 125 offers decent fuel efficiency for a sporty scooter, with a claimed mileage of around 40 km/Liter.

Overall, the Aprilia SR 125 seems to be a good option for riders looking for a sporty and stylish scooter that offers good performance and handling. The scooter is suitable for city commuting. The scooter’s design, features, and performance makes it a good value proposition for Bangladeshi scooter buyers.

Aprilia SR 125 Price in Bangladesh Aprilia SR 125 Price in Bangladesh

The official price of Aprilia SR 125 in Bangladesh is ৳192,000. However, you should check the final price of the bike with the dealer.

Aprilia SR 125 Video Review


05 Jul, 2023 - যারা ভালো মানের এবং ফিচারসমৃদ্ধ একটি পারফরম্যান্সবেইজড স্কুটার কিনতে চাচ্ছেন তাদের জন্য এই Aprilia SR 125 রিভিউ-টি স্কুটারটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করবে।

Aprilia SR 125 Specifications

Model name Aprilia SR 125
Type of bikeScooter
Type of engine4-Stroke, 1-Cylinder, Air-Cooled, Sohc
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power9.52 Bhp @ 7250 RPM
Max torque9.9 NM @ 6250 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 40 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionTelescopic Forks
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size120/70‚14
Rear tire size120/70-14
Tire typeTubeless
Overall length1770 mm
Overall height780 mm
Overall weight114 Kg
Wheelbase1365 mm
Overall width690 mm
Ground clearance155 mm
Fuel tank capacity6.5 Liters
Seat height775 mm
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsBlack, Blue, White
Distributor/dealerRunner Automobiles Limited
Features
Buy Aprilia SR 125bikroy
Aprilia SR 125 Motard 2018 for Sale

Aprilia SR 125 Motard 2018

16,000 km
MEMBER
Tk 75,000
1 month ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
1 hour ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
5 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
5 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
5 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
5 hours ago
+ Post an ad on Bikroy