Aprilia SR 125 Non CBS রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

16 Aug, 2023
Aprilia SR 125 Non CBS রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Aprilia SR 125 একটি দুর্দান্ত মানের কমিউটার টাইপ স্কুটার। এপ্রিলিয়া একটি বিখ্যাত ইতালীয় মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। এপ্রিলিয়া এসআর ১২৫, এপ্রিলিয়া ব্র্যান্ডের অন্যতম জনপ্রিয় স্কুটার। স্ট্যান্ডার্ড মাইলেজ, ভালো গতি এবং শক্তিশালী ইঞ্জিনের সমন্বয়ে এটি চমৎকার একটি স্কুটার। এই ব্লগে Aprilia SR 125 Non CBS রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাংলাদেশের যানজটের পরিস্থিতি, গণ-পরিবহণ সংকট, সর্বোপরি বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি এবং গ্রাহকদের চাহিদা বিবেচনায় ১২৫ সিসি মানের বাইকের প্রচুর চাহিদা তৈরী হয়েছে। বেশিরভাগ গ্রাহক এখন স্পিডি বাইকের সাথে ভালো মাইলেজ এবং শক্তিশালী ইঞ্জিনের সাথে ক্লাসি ডিজাইন চান। এপ্রিলিয়া এসআর ১২৫ স্কুটারটি আপনাদের এসব সকল চাহিদা পূরণ করতে সক্ষম। এখানে আপনি এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস রিভিউ, স্পেসিফিকেশন, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

Aprilia SR 125 Non CBS

Aprilia SR 125 Non CBS স্কুটারটি কিছু আকর্ষণীয় ফিচার সহ লঞ্চ করা হয়েছে। বিশেষ করে স্কুটারটির কন্টিনিয়াসলি ভ্যারিয়েবল ট্রান্সমিশন (CVT) সিস্টেম এটির নিরবচ্ছিন্ন পাওয়ার ডেলিভারি নিশ্চিত করে। এটিতে ১২৫ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকারদের Aprilia SR 125 Non CBS রিভিউ অনুযায়ী আপনি স্কুটারটি থেকে এভারেজ ৫২ কিমি/লিটার মাইলেজ এবং ১০১ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস দাম সাপেক্ষে স্কুটারটির সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম কম্বিনেশনও বেশ ভালো। বাইকারদের এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস রিভিউ অনুযায়ী স্কুটারটির এলিভেটেড পিলিয়ন সিট এটিকে একটি ডিসেন্ট লুক দিয়েছে। এটির ইনস্ট্রুমেন্ট প্যানেলে এনালগ এবং ডিজিটালের সমন্বয় রয়েছে। এখানে আপনি এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস ফিচার নিয়েও বিস্তারিত ধারণা পাবেন।

এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস ফিচার এবং ডিজাইন

Aprilia SR 125 Non CBS একটি গর্জিয়াস লুকিং স্কুটার। স্কুটারটির শক্তিশালী ইঞ্জিন এবং স্টাইলিশ বডি স্ট্রাকচার আপনাকে মুগ্ধ করবে। রেগুলার কমিউটের জন্যে এই স্কুটারটি অনন্য। এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস রিভিউ অনুযায়ী লং-লাস্টিং পারফরম্যান্স, স্পিড এবং মাইলেজের অসাধারণ সমন্বয় এটিকে গ্রাহক জনপ্রিয়তার শীর্ষ কাতারে এনেছে।

এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস স্কুটারটির ক্লাসি ডিজাইন যে কারো নজর কাড়বে। স্কুটারটির বডি স্ট্রাকচারের ইঞ্জিন কাউল বর্ষা মৌসুমে এবং ধূলা-ময়লা থেকে ইঞ্জিনকে রক্ষা করে। স্কুটারটির হেডলাইট থেকে টেইল লাইট স্টাইল অসাধারণ। এটি সিটি রাইডিং-এর জন্য পারফেক্ট। স্কুটারটি গ্রে এবং গ্লসি-ব্লু কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে। ওভারঅল এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস ফিচার আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। স্কুটারটিতে ১২৫ সিসি ডিসপ্লেসমেন্টের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিনটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক এবং এয়ার-কুলড। এই ইঞ্জিন ৭২৫০ আরপিএমে সর্বোচ্চ ৯.৫২ বিএইচপি পাওয়ার এবং ৬২৫০ আরপিএমে ৯.৯ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। Aprilia SR 125 Non CBS রিভিউ অনুযায়ী স্কুটারটির ইঞ্জিন পারফরম্যান্স বেশ ভালো।

এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর। এটিতে কন্টিনিয়াসলি ভ্যারিয়েবল ট্রান্সমিশন (CVT) সিস্টেম ব্যবহার করা হয়েছে যা জ্বালানি সাশ্রয়ে সহায়ক এবং নিরবচ্ছিন্ন পাওয়ার ডেলিভারি নিশ্চিত করে। স্কুটারটির ট্রান্সমিশন এবং ক্লাচ সিস্টেম অটোম্যাটিক। এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস দাম সাপেক্ষে ইঞ্জিন পারফরম্যান্স সন্তোষজনক।

বডি ডাইমেনশন

বাইকারদের Aprilia SR 125 Non CBS রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের বডি ডাইমেনশন মেজারমেন্টে সন্তুষ্ট। স্কুটারটির সামগ্রিক দৈর্ঘ্য ১৯৮৫ মিমি, প্রস্থ ৭০৩ মিমি, উচ্চতা ১১৬৬ মিমি, এবং সিটিং পজিশনের উচ্চতা ৭৭৫ মিমি। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৫ মিমি, তাই বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে সমস্যা হতে পারে। স্কুটারটির জ্বালানি ট্যাংকের ধারণ ক্ষমতা ৬.৫ লিটার, যা সিটি রাইডিং-এর জন্য ভালো। এটির টোটাল ওজন ১১৪ কেজি। স্কুটারটিতে ১৩৬৫ মিমি-এর একটি স্ট্যান্ডার্ড হুইলবেস রয়েছে। এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস রিভিউ অনুযায়ী এটি হাইওয়ে রাস্তার জন্য উপযুক্ত নয়। ওভারঅল এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস ফিচার সাপেক্ষে বডি ডাইমেনশন এবং সিটিং পজিশনের মেজারমেন্ট পারফেক্ট।

ব্রেক এবং সাসপেনশন

বাইকারদের এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে বেশ সন্তুষ্ট। বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে মনো-শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন উঁচু-নিচু রাস্তার ধাক্কা ভালোভাবে অ্যাবজর্ব করতে পারে। বাইকটির ব্রেকিং সিস্টেমে ডিস্ক এবং ড্রাম ব্রেকের সমন্বয় রয়েছে। সামনের চাকায় সিঙ্গেল ডিস্ক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। ব্রেক সেটআপ এই স্কুটারের জন্য পারফেক্ট, কারণ এটি কম পরিমাণে পাওয়ার এবং টর্ক জেনারেট করে যা একটি সিঙ্গেল ডিস্ক দ্বারা সহজেই হ্যান্ডেল করা যায়।

Aprilia SR 125 Non CBS রিভিউ অনুযায়ী স্পিডি স্কুটার হিসেবে এন্টিলক ব্রেকিং সিস্টেম কিংবা কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম থাকলে ভালো হতো। স্কুটারটিতে রিজিড স্টিল ফ্রেম চ্যাসিস ব্যবহার করা হয়েছে। এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস দাম সাপেক্ষে এই ব্রেক এবং সাসপেনশন সিস্টেম যথেষ্ট ভালো।

হুইল এবং টায়ার

বাইকারদের Aprilia SR 125 Non CBS রিভিউ অনুযায়ী তারা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট। স্কুটারটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের এবং পিছনের উভয় চাকায় ১২০/৭০-১৪ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। হুইলের সাইজ ১৪ ইঞ্চি। এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস রিভিউ অনুযায়ী স্কুটারটির টায়ারগুলো যথেষ্ট ভালো, তবে ইমার্জেন্সি ব্রেকিং-এর সময় চাকা স্কিড করতে পারে। এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস দাম সাপেক্ষে হুইল এবং টায়ার যথেষ্ট উন্নত।

স্পিড এবং মাইলেজ

বাইকারদের এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের স্পিড এবং মাইলেজ নিয়ে খুবই সন্তুষ্ট। স্কুটারটি থেকে আপনি এভারেজ ৫২ কিমি/লিটার মাইলেজ এবং ১০১ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস দাম সাপেক্ষে এই স্পিড এবং মাইলেজ প্রত্যাশার উপরে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

বাইকারদের Aprilia SR 125 Non CBS রিভিউ অনুযায়ী স্কুটারটির কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার বেশ আধুনিক। প্রয়োজনীয় সকল ফিচার আপনি এখানে পাবেন। ফিচারে এনালগ এবং ডিজিটালের সমন্বয় রয়েছে। ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে স্পিডোমিটার, ওডোমিটার, ফুয়েল গেজ ইত্যাদি ইন্ডিকেটরস রয়েছে।

স্কুটারটিতে ১২ ভোল্টের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরস গুলো হ্যালোজেন টাইপ হলেও বেশ কার্যকর। ওভারঅল এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস ফিচার সাপেক্ষে কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার যথেষ্ট স্ট্যান্ডার্ড।

Aprilia SR 125 Non CBS Price in Bangladesh বাংলাদেশে Aprilia SR 125 Non CBS এর দাম

বাংলাদেশে Aprilia SR 125 Non CBS এর অফিসিয়াল দাম ৳155,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Aprilia Other Model 2023 এর দাম BDT 84,500.

Aprilia SR 125 Non CBS Pros সুবিধা

  • গর্জিয়াস ডিজাইন, এবং টেকসই স্ট্রাকচার
  • পাওয়ারফুল ইঞ্জিন, কমিউটিং-এর জন্য দুর্দান্ত
  • কন্টিনিয়াসলি ভ্যারিয়েবল ট্রান্সমিশন (CVT) সিস্টেম
  • স্টোরেজ স্পেস
  • স্পিড এবং মাইলেজ

Aprilia SR 125 Non CBS Cons অসুবিধা

  • পেছনের ড্রাম ব্রেক
  • জ্বালানি ধারণ ক্ষমতা কম
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম (ABS) বা কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) নেই

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Aprilia SR 12 Non CBS একটি স্টাইলিশ কমিউটার টাইপ স্কুটার। কমিউটার সেগমেন্টের স্কুটার হিসেবে এটির স্পিড এবং মাইলেজের সমন্বয় দুর্দান্ত। আপনার রেগুলার ব্যবহারের জন্য এই স্কুটারটি খুব কাজে দেবে। এপ্রিলিয়া এসআর ১২৫ নন সিবিএস দাম বিবেচনায়, স্কুটারটির ইঞ্জিন পাওয়ার এবং লং-লাস্টিং পারফরম্যান্স বেশ ভালো। আপনি যদি রেগুলার কমিউটের জন্য গতিময় বাহন চান সাথে ভালো মাইলেজ এবং শক্তিশালী ইঞ্জিনের সাথে ক্লাসি ডিজাইন তাহলে এই স্কুটারটি আপনার জন্য সেরা চয়েস।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো এপ্রিলিয়া বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Aprilia SR 125 is a great quality commuter-type scooter. Aprilia is a famous Italian motorcycle manufacturing company. The Aprilia SR 125 Non-CBS is one of the most popular scooters of the Aprilia brand. It is an excellent scooter with standard mileage, good speed, and a powerful engine.

This scooter is perfect for regular commutes. Considering the traffic situation of Bangladesh, the public transport crisis, and the demand of the customers, there is a lot of demand for 125 cc bikes. The extraordinary combination of long-lasting performance, speed, and mileage has made it the top tier of customer popularity. This scooter can fulfill all these needs.

Aprilia SR 125 Non-CBS is a gorgeous-looking scooter. The powerful engine and stylish body structure of the scooter will impress you. The Continuously Variable Transmission (CVT) system of this scooter ensures its uninterrupted power delivery. It uses a powerful engine of 125 cc. You can get an average mileage of 52 km/liter and a top speed of 101 km/hour from this scooter.

The classy design of this scooter will catch anyone’s eyes. The engine cowl on the body structure of this scooter protects the engine from the monsoon season and dust. The headlight to tail light style of the scooter is outstanding. The suspension and braking system combination of this scooter is also good. The elevated pillion seat of the scooter gives it a decent look. Its instrument panel is semi-digital type. It is perfect for city riding. This scooter is available in Gray and Glossy-Blue color combinations.

Aprilia SR 125 Non CBS Price in Bangladesh Aprilia SR 125 Non CBS Price in Bangladesh

The official price of Aprilia SR 125 Non CBS in Bangladesh is ৳155,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Aprilia Other Model 2023 is BDT 84,500.

Aprilia SR 125 Video Review


03 Aug, 2023 - Aprilia SR 125 হলো এপ্রিলিয়া ব্র্যান্ডের একটি স্টাইলিশ কমিউটার স্কুটার।স্ট্যান্ডার্ড মাইলেজ, এবং শক্তিশালী ইঞ্জিনের সমন্বয়ে এটি একটি চমৎকার স্কুটার।

Aprilia SR 125 Non CBS Specifications

Model name Aprilia SR 125 Non CBS
Type of bikeScooter
Type of engine4 Stroke, Air Cooled ,SOHC , 3 Valve
Engine power (cc) 160.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power10.7 Bhp @ 7100 RPM
Max torque11.6 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 45 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionFront Fork with 30 m
Rear suspensionAdjustable mono shock absorber
Front brake typeSingle Disc
Front brake diameter220 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemDrum Brake
Front tire size120/70-12
Rear tire size120/70-12
Tire typeTubeless
Overall length1960 Mm
Overall height803 Mm
Overall weight129 Kg
Wheelbase1363 Mm
Overall width775 Mm
Ground clearance160 Mm
Fuel tank capacity7L
Seat height775 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsBlue
Distributor/dealerNo Info
Features,
Buy Aprilia SR 125 Non CBSbikroy
Aprilia Fx 150 fi 2019 for Sale

Aprilia Fx 150 fi 2019

6,000 km
verified MEMBER
verified
Tk 90,000
1 day ago
Aprilia FX-150 Fi 2023 for Sale

Aprilia FX-150 Fi 2023

2,650 km
MEMBER
Tk 120,000
2 days ago
Aprilia runner Knight rider 2018 for Sale

Aprilia runner Knight rider 2018

40 km
MEMBER
Tk 44,000
3 weeks ago
Buy Other Bikesbikroy
Dayang Runner Other Model DURANTA 2019 for Sale

Dayang Runner Other Model DURANTA 2019

60 km
MEMBER
Tk 19,999
3 minutes ago
Dayang AD-80s 2012 for Sale

Dayang AD-80s 2012

20,000 km
MEMBER
Tk 33,000
5 minutes ago
TVS Apache RTR 150cc 2007 for Sale

TVS Apache RTR 150cc 2007

55,000 km
MEMBER
Tk 45,000
5 minutes ago
Suzuki Hayate ONE TEST 2023 for Sale

Suzuki Hayate ONE TEST 2023

13,000 km
verified MEMBER
verified
Tk 80,000
1 day ago
Bajaj Platina . 2021 for Sale

Bajaj Platina . 2021

11,500 km
verified MEMBER
Tk 85,000
55 minutes ago
+ Post an ad on Bikroy