Aprilia SR 150 Race Carbon ABS রিভিউ- দাম ও ফিচারসমূহ

04 Feb, 2024
Aprilia SR 150 Race Carbon ABS রিভিউ- দাম ও ফিচারসমূহ

মোটরসাইকেল প্রস্তুতকারী কোম্পানিগুলোর মধ্যে অ্যাপ্রিলিয়া ওয়ার্ল্ড ওয়াইড বেশ জনপ্রিয় একটি ব্র্যান্ড যার অরিজিন ইতালি। এই ব্র্যান্ডের মোটরসাইকেলগুলোর প্রাইজ বেশি হওয়ায় শুরুতে বাংলাদেশে খুব একটা পরিচিতি না পেলেও ভালো পারফর্ম্যান্সের কারণে ধীরে ধীরে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। 

কমফোর্টেবলিটি এবং ইকোনোমিকাল বেনিফিটের কারণে বর্তমানে অনেক বাইক লাভারই স্কুটারের দিকে ঝুঁকেছেন। তাই আমরা আজকে স্কুটার জগতের একটি পরিচিত নাম অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস ফিচার সম্পর্কে আলোচনা করতে হাজির হয়েছি।

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস রিভিউ এর শুরুতেই বলি এটি একটি এন্ট্রি লেভেল কমিউটার স্কুটার যাতে রয়েছে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার কুল্ড এবং কার্ব্যুরেটেড ইঞ্জিন। স্কুটারটি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪০ কিমি মাইলেজ দিতে সক্ষম, যা একটি এন্ট্রি লেভেল কমিউটার স্কুটার হিসেবে যথেষ্ট। 

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস এর ফিচারগুলির মধ্যে সব চেয়ে আকর্ষণীয় ফিচার হলো এতে থাকা অ্যান্টি-লক ব্রেকিং(এবিএস) সিস্টেম। সাধারণত এমন ফিচার আপডেটেড বাইকে দেখা যায় তবে স্কুটার হিসেবে অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বনে এমন আপডেটেড সিস্টেম থাকাটা আসলেই একটি দুর্দান্ত ব্যাপার।

স্কুটারটির স্পিডোমিটারটি এনালগ তবে এর অডোমিটার এবং আরপিএম মিটার ডিজিটাল।

রাইডিং কমফোর্ট নিশ্চিত করতে এর সাসপেনশনও বেশ ভালো মানের ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় রয়েছে ফ্রন্ট ফর্ক উইথ ৩০ মিমি ইনার টিউব এবং পেছনের চাকায় রয়েছে মোনোশক অ্যাব্জর্ভার সাসপেনশন।

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস-এর অভারল বডি ওয়েট ১২২ কেজি এবং সিট হাইট ৭৮০ মিমি। যা যেকোনো হাইটের রাইডারের জন্য সুইটেবল। অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস বর্তমানে শুধুমাত্র কালো এবং সাদা এই দুইটি রঙে উপলব্ধ।

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস দাম ও ফিচার সম্পর্কে আরো বিস্তারিত জানতে Aprilia SR 150 Race Carbon ABS রিভিউটি সম্পূর্ণ পড়ুন

স্কুটারটির বিস্তারিত বিবরণ

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস ফিচার, স্পেসিফিকেশন এবং স্কুটারটি কাদের জন্য ভালো ইত্যাদি সঠিকভাবে জানতে অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস রিভিউ-এর নিচের অংশে এই স্কুটারের প্রতিটি অংশ সম্পর্কে পৃথকভাবে আলোচনা করা হয়েছে।

বডি ডিজাইন

বডি ডিজাইনের দিক থেকে অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস স্কুটারটি একটি স্পোর্টস স্কুটার হলেও একে কমিউটার স্কুটার হিসেবেই বিবেচনা করা হয়। স্কুটারটির প্রথম আকর্ষণ হল এর কালার কম্বিনেশন এবং গ্রাফিক্স ডিজাইন। ইউনিক বডি ডিজাইনের কারণে এটি সবার কাছেই একটি স্পেশিয়াল ইম্প্রেশন ফেলে। 

স্কুটারটির সামনের দিকে রয়েছে একটি ডুয়েল হ্যালোজেন হেডলাইট এবং ঠিক এর নিচেই রয়েছে একটি এয়ার ভেন। ইনডিকেটর দুটি দেওয়া হয়েছে হ্যান্ডেলের সাথে যা দেখতে বেশ স্টাইলিশ। স্কুটারটির সামনের ডিজাইন বেশ শার্প হওয়ায় এটি আরো বেশি অ্যারোডাইনামিক এবং স্ট্যাবল একটি স্কুটারে পরিণত হয়েছে।

স্কুটারটির ওভারঅল বডির দৈর্ঘ্য ১৯৮৫ মিমি, প্রস্থ ৭০৩ মিমি, উচ্চতা ৭৮০ মিমি এবং হুইলবেইজ ১৩৬৫ মিমি। স্কুটারটির সিট হাইট ৭৭৫ মিমি এবং সিটটি। রাইডিং সিটটি অন্যান্য স্কুটারের তুলনায় স্লিম এবং সিটের নিচেও রয়েছে অধিক স্পেস যেখানে প্রয়োজনীয় জিনিসপত্র অনায়াসেই রাখা যায়।

স্কুটারের ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৬.৫ লিটার এবং এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৫ মিমি। স্কুটারটিতে আরো ব্যবহার করা হয়েছে ডিজিটাল অডোমিটার, আরপিএম মিটার এবং এনালগ স্পিডোমিটার। পিলিয়নের বসার সুবিধার জন্য একটি স্টাইলিশ গ্র্যাব রেইলও দেওয়া হয়েছে।

ইঞ্জিন

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস স্কুটারটির ইঞ্জিন পারফর্ম্যান্সও বেশ ভালো। এই স্কুটারে রয়েছে একটি ১৫০ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন, যেটি ৪ স্ট্রোক এবং সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট যা ৬৭৫০ আরপিএম এ ৯.৯ বিএইচপি ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং ৫০০০ আরপিএম এ ১১.৪ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে।

অ্যাপ্রিলিয়া এসআর ১৫০ স্কুটারটির বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৪ মিমি এবং ৪৭ মিমি। অপরদিকে স্মুথ ট্রান্সমিশনের জন্য রয়েছে অটোমেটিক ক্লাচ

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস স্কুটারটি প্রতি ঘণ্টায় প্রায় ১২০ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪০ কিমি মাইলেজ দিতে পারে। অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস রিভিউ থেকে  নিশ্চয় বুঝতে পারছেন অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস দাম হিসেবে বেশ ভালো পারফর্ম্যান্স দিতে সক্ষম।  

ব্রেক ও টায়ার

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস স্কুটারটির সামনের চাকায় সংযুক্ত করা হয়েছে ২২০ মিমি এর সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ১৪০ মিমি এর ডিস্ক ব্রেক। সামনের চাকায় একটি সিঙ্গেল চ্যানেল অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেমও দেওয়া হয়েছে।

স্কুটারটির সামনে এবং পেছনে উভয় দিকেই অ্যালয় হুইল সহ টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। স্কুটারটির সামনের দিকে  রয়েছে ১২০/৭০-১৪ সাইজের টায়ার এবং পেছনের দিকে ১২০/৭০-১৪ সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে। যার ফলে রাইডিং এর সময় রাইডারকে তেমন কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না বলে আমাদের ধারণা।

সাসপেনশন

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস স্কুটারটির সামনের দিকে রয়েছে ফ্রন্ট ফর্ক উইথ ৩০ মিমি ইনার টিউব এবং পেছনের চাকায় রয়েছে মোনোশক অ্যাব্জর্ভার সাসপেনশন। ভাঙ্গা রাস্তায় এই সাসপেনশনের ফিডব্যাক বেশ ভালো।

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস রিভিউ থেকে এই স্কুটার সম্পর্কে সবকিছুই তো জানা হলো তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক এটি কাদের জন্য অধিক উপযোগী।

Aprilia SR 150 Race Carbon ABS স্কুটারটি কাদের জন্য ভালো

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস রিভিউ থেকে ইতোমধ্যে  নিশ্চয় এতোটুকু বুঝেছেন যে যারা স্পোর্টি ডিজাইনের কমিউটার স্কুটার চাচ্ছেন এটি তাদের জন্য। অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস দাম যেহেতু সাধ্যের মধ্যে বলা যায় তাই এটি স্টুডেন্টদের জন্যও একটি ভালো অপশন হতে পারে।

যারা প্রতিদিন অফিসে বা ব্যবসায়ের কাজে যাতায়াত করেন, তাদের জন্য শতভাগ উপযোগী হবে। যারা একই সাথে স্পোর্টি লুক এবং সেইফটির কম্বিনেশন চাচ্ছেন তাদের জন্য এটি একটি আদর্শ স্কুটার। লং ট্যুরে স্কুটার নিয়ে যেতে চান তাদের জন্যও এটি ভালো অপশন।

আশা করি, আমাদের এই অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস রিভিউ, স্কুটারটি সম্পর্কে আপনাকে একটি সার্বিক ধারণা দিতে পেরেছে। Aprilia SR 150 Race Carbon ABS রিভিউ-এর মতো এমন আরো অনেক স্কুটারের রিভিউ পেতে এবং ২০২৩ সালে বাংলাদেশে অ্যাপ্রিলিয়া বাইকের বাজার সম্পর্কে সবসময় আপডেটেড থাকতে Bikroy-এ চোখ রাখুন।

Aprilia SR 150 Race Carbon ABS Price in Bangladesh বাংলাদেশে Aprilia SR 150 Race Carbon ABS এর দাম

বাংলাদেশে Aprilia SR 150 Race Carbon ABS এর অফিসিয়াল দাম ৳250,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Aprilia Other Model 2023 এর দাম BDT 84,500.

Aprilia SR 150 Race Carbon ABS Pros সুবিধা

  • স্পোর্টি ডিজাইন
  • প্রশস্ত টায়ার এবং এবিএস ব্রেকিং
  • প্রিমিয়াম ফ্রন্ট সাসপেনশন
  • বড় স্টোরেজ স্পেস

Aprilia SR 150 Race Carbon ABS Cons অসুবিধা

  • লো পাওয়ার
  • হুইলবেইজ বেশ ছোট

Aprilia SR 150 Race Carbon ABS রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

7.5

Out of 10

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস ফিচার, দাম, বডি ডিজাইন এবং ওভারঅল পারফর্ম্যান্সের সকল দিক বিবেচনা করলে বলা যায় এটি যথেষ্ট ভালো এবং সন্তোষজনক পারফর্ম্যান্সের একটি দুর্দান্ত  স্কুটারঅ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস-এর ইউনিক এবং আকর্ষণীয় ডিজাইন এবং অসাধারণ ইঞ্জিন পারফর্ম্যান্স সব কিছুই আসলে পছন্দ করার মত। একটি প্রিমিয়াম স্কুটারে যেসব বৈশিষ্ট্য থাকা দরকার তার সবই আছে এই স্কুটারে তাই পারফর্ম্যান্স এবং রাইডিং সেইফটির দিক থেকে এই স্কুটারের অবশ্যই একটি ভালো অপশন।

The Aprilia SR 150 Race Carbon ABS is an impressive bike that blends style, performance, and practicality into a sleek package.

Powered by a 150cc single-cylinder, four-stroke engine, the SR 150 Race Carbon ABS offers a maximum power of 9.9 Bhp at 6750 RPM and a peak torque of 11.4 NM at 5000 RPM. The engine’s performance is commendable, providing a smooth and responsive ride across different terrains.

Safety is a priority with the Aprilia SR 150 Race Carbon ABS. Equipped with a single-channel ABS, the braking system provides enhanced braking power and prevents skidding, ensuring a safe ride even in adverse road conditions. The combination of front and rear disc brakes further adds to the overall safety.

The instrument cluster is a blend of analogue and digital displays, featuring a speedometer, digital odometer, and RPM meter, keeping the rider well-informed about essential riding metrics.

In terms of comfort, the bike offers a well-cushioned seat with a height of 775mm, providing a relaxed riding position for both short commutes and longer journeys. The 6.5-litre fuel tank capacity ensures fewer stops for refuelling, and with a mileage of approximately 40 km/l, it proves to be reasonably fuel-efficient.

The 120/70-14 tubeless tires on alloy wheels offer excellent grip on the road and contribute to a stable ride. The suspension setup, consisting of a front fork with a 30mm inner tube and mono-shock absorber at the rear, effectively absorbs bumps and undulations.

In conclusion, the Aprilia SR 150 Race Carbon ABS delivers a thrilling ride with its potent engine, advanced safety features, and eye-catching design. Whether for daily commuting or weekend adventures, this bike is an excellent choice for those seeking a combination of style and performance in a two-wheeler.

Aprilia SR 150 Race Carbon ABS Price in Bangladesh Aprilia SR 150 Race Carbon ABS Price in Bangladesh

The official price of Aprilia SR 150 Race Carbon ABS in Bangladesh is ৳250,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Aprilia Other Model 2023 is BDT 84,500.

Aprilia SR 150 Race Carbon ABS Video Review


04 Feb, 2024 - আমাদের আজকের Aprilia SR 150 Race Carbon ABS রিভিউ থেকে এই স্কুটারটির বডি, ইঞ্জিন, ফিচার, দাম, এবং অন্যান্য স্পেক সহ স্কুটারটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানবো।

Aprilia SR 150 Race Carbon ABS রিভিউ - সম্পর্কে জিজ্ঞাসা

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস স্কুটারটির বর্তমান মূল্য কত?

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস দাম বর্তমানে ২,৫০,০০০ টাকা।

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস স্কুটারটির টপ স্পিড কত?

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস স্কুটারটি প্রতি ঘণ্টায় প্রায় ১২০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস স্কুটারটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা কত লিটার?

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস স্কুটারটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৬.৫ লিটার। স্কুটারটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে চেক করুন Aprilia SR 150 Race Carbon ABS রিভিউ

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস স্কুটারটির মাইলেজ কত?

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস স্কুটারটির প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪০ কিমি মাইলেজ দিতে সক্ষম।

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস স্কুটারটি কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

অ্যাপ্রিলিয়া এসআর রেসার কার্বন এবিএস বর্তমানে শুধুমাত্র কালো এবং সাদা এই দুইটি রঙে উপলব্ধ।

Aprilia SR 150 Race Carbon ABS Specifications

Model name Aprilia SR 150 Race Carbon ABS
Type of bikeScooter
Type of engineSingle-cylinder, four-stroke
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power9.9 Bhp @ 6750 RPM
Max torque11.4 NM @ 5000 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionFront Fork with 30 m
Rear suspensionMono Shock Absorber
Front brake typeSingle Disc
Front brake diameter220 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Channel ABS
Front tire size120/70 ‚ 14
Rear tire size120/70-14
Tire typeTubeless
Overall length1985 mm
Overall height780 mm
Overall weight122 kg
Wheelbase1365 mm
Overall width703 mm
Ground clearance155 mm
Fuel tank capacity6.5 Liters
Seat height775 mm
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRunner Automobiles Limited
Features, ,
Buy Aprilia bikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Hero Hunk HEERO HONDA 2005 for Sale

Hero Hunk HEERO HONDA 2005

30,000 km
MEMBER
Tk 23,000
1 minute ago
Yamaha Fazer version 2 2017 for Sale

Yamaha Fazer version 2 2017

48,000 km
MEMBER
Tk 220,000
4 minutes ago
Honda CBR 2021 for Sale

Honda CBR 2021

9,800 km
MEMBER
Tk 410,000
9 minutes ago
Runner KnightRider DD 2020 for Sale

Runner KnightRider DD 2020

25,000 km
verified MEMBER
Tk 75,000
12 minutes ago
+ Post an ad on Bikroy