Aprilia Storm 125 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

12 Oct, 2023
Aprilia Storm 125 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Aprilia Storm 125 হলো একটি স্মার্ট ডিজাইনের বাজেট বান্ধব স্কুটার। স্কুটারটিতে সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট ধরণের কার্যকর ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এছাড়াও স্কুটারটিতে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) ব্যবহার করা হয়েছে। এটির অ্যাক্সিলারেশন রেট আপনাকে দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এই ব্লগে Aprilia Storm 125 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। স্পিড এবং মাইলেজের একটি দুর্দান্ত কম্বিনেশন আপনি এই স্কুটারটিতে পাবেন। এটি সিটি রোডে রেগুলার ব্যবহার উপযোগী একটি কমিউটার টাইপ স্কুটার।

আপ্রিলিয়া একটি ইতালীয় মোটরসাইকেল ব্র্যান্ড। এটি Piaggio কোম্পানির একটি সিস্টার কনসার্ন। ক্লাসি ডিজাইন এবং লং-লাস্টিং পারফরম্যান্সের কারণে এই ব্র্যান্ডের বাইক বিশ্বব্যাপী জনপ্রিয়। বাংলাদেশে আপ্রিলিয়া ব্র্যান্ডের বেশ কিছু বাইক এবং স্কুটার পাওয়া যায়। রিজনেবল প্রাইস, নিরাপদ এবং কম্ফোর্টেবল রাইডিং-এর জন্য দেশে স্কুটার টাইপ বাইকের চাহিদা প্রতিনিয়ত বাড়ছে। আপ্রিলিয়া স্টোর্ম ১২৫ এই ব্র্যান্ডের একটি অন্যতম জনপ্রিয় স্কুটার। স্মার্ট ডিজাইনের কারণে এটি নারী-পুরুষ উভয়ের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে।

Aprilia Storm 125 রিভিউ

স্কুটারটিতে ১২৫ সিসির কার্যকর ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। দেশের রাস্তা-ঘাটের ট্রাফিক পরিস্থিতি, গণ-পরিবহণ সংকট, সর্বোপরি বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনায় দ্রুত যোগাযোগের মাধ্যম হিসেবে ১২৫ সিসি বাইকের প্রচুর চাহিদা তৈরী হয়েছে। স্কুটারটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

এই আপ্রিলিয়া স্কুটারটির স্পেশাল কিছু বৈশিষ্টের মধ্যে রয়েছে – ভি-বেল্ট অটোম্যাটিক গিয়ারবক্স, সিবিএস ব্রেকিং সিস্টেম, টুবুলার স্টিল ফ্রেম চেসিস ইত্যাদি। এটির কন্টিনিয়াসলি ভ্যারিয়েবল ট্রান্সমিশন (CVT) সিস্টেম, নিরবচ্ছিন্ন পাওয়ার ডেলিভারি নিশ্চিত করে। এছাড়াও ইঞ্জিনটি ইউরো-৩ ইমিশন স্ট্যান্ডার্ড। স্কুটারটির সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম বেশ ভালো। এছাড়াও হুইল এবং টায়ার বেশ উন্নত মানের। এটির কনসোল প্যানেল সেমি-ডিজিটাল ধরণের। এটি ইলেকট্রিক এবং কিক উভয় মেথডে স্টার্ট করা যায়। ওভারঅল ডিসেন্ট ডিজাইন, দুর্দান্ত পারফরম্যান্স এবং স্ট্যান্ডার্ড মাইলেজ-স্পিডের সমন্বয়ে এটি চমৎকার একটি স্কুটার।

ফিচার এবং ডিজাইন

আপ্রিলিয়া তাদের স্কুটারগুলোতে একটি মৌলিক ডিজাইন কাঠামো বজায় রাখে। এই ইউনিক ডিজাইন কনসেপ্ট স্কুটারগুলোতে একটি ফ্যাশনেবল শেপ এনে দিয়েছে। Aprilia Storm 125 একটি গর্জিয়াস লুকিং স্কুটার। এটির ডুয়েল-টোন পেইন্ট এবং স্টাইলিশ বডি স্ট্রাকচার আপনাকে মুগ্ধ করবে। স্কুটারটির ইঞ্জিন কাউল ডিজাইনটি এটিকে একটি ডায়নামিক এবং শার্প লুক এনে দিয়েছে। এই ইঞ্জিন ভরা বর্ষা মৌসুমে কাদা-মাটি এবং রুক্ষ মৌসুমে ধূলা-ময়লা থেকে ইঞ্জিনকে রক্ষা করে।

স্কুটারটির এলিভেটেড পিলিয়ন সিট এটিকে একটি ডিসেন্ট লুক দিয়েছে। এছাড়াও গ্লসি পেইন্ট ফিনিস ব্রাশ করা অ্যালয় হুইল এবং ক্রোম বার-এন্ড দেখতে খুবই সুন্দর। এছাড়াও প্যাসেঞ্জার ফুটরেস্ট, পিলিয়ন গ্র্যাব রেল, এক্সজস্ট ডিজাইনটি অসাধারণ। টুইন-হেডলাইট এবং এলইডি টেইল ল্যাম্প এটিকে একটি স্পোর্টি লুক এনে দিয়েছে। এই স্কুটারটির সিটের নিচে বেশ ভালো স্টোরেজ রয়েছে। ওভারঅল স্কুটারটির ক্লাসি ডিজাইন যে কারো নজর কাড়বে।

ইঞ্জিন পারফরম্যান্স

স্কুটারটিতে ১২৪.৪৫ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিনটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক এবং এয়ার-কুলড ধরণের। এছাড়াও ইঞ্জিনটি ৩-ভালভ এবং সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট (SOHC) ফিচার বিশিষ্ট। এই ইঞ্জিন ৭৫০০ আরপিএমে সর্বোচ্চ ৯.৭৮ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৫৫০০ আরপিএমে ৯.৬ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। টর্ক জেনারেশন ভালো হওয়ায় বেশ ভালো অ্যাক্সিলারেশন তুলতে পারে।

স্কুটারটির ট্রান্সমিশন সিস্টেম অটোম্যাটিক। ট্রান্সমিশনে একটি ভি-বেল্ট অটোম্যাটিক গিয়ারবক্স রয়েছে। এটিতে কন্টিনিয়াসলি ভ্যারিয়েবল ট্রান্সমিশন (CVT) সিস্টেম ব্যবহার করা হয়েছে, যা জ্বালানি সাশ্রয়ে সহায়ক এবং নিরবচ্ছিন্ন পাওয়ার ডেলিভারি নিশ্চিত করে। এটির ক্লাচ সিস্টেম সেন্ট্রিফিউগাল ড্রাই টাইপ। এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর। রিভিউ অনুযায়ী স্কুটারটির ইঞ্জিন পারফরম্যান্স বেশ ভালো।

বডি ডাইমেনশন

স্কুটারটির সামগ্রিক দৈর্ঘ্য ১৯৮৫ মিমি, প্রস্থ ৮০৬ মিমি, উচ্চতা ১১৬৬ মিমি, এবং সিটিং পজিশনের উচ্চতা ৭৮০ মিমি। গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম, ১৫৫ মিমি, তাই বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে সমস্যা হতে পারে। স্কুটারটির জ্বালানি ট্যাংকের ধারণ ক্ষমতা ৬ লিটার, এছাড়াও ১ লিটার পরিমান জ্বালানি রিজার্ভ রাখা যায়। এটির টোটাল ওজন ১১৮ কেজি। স্কুটারটিতে ১৩৬৫ মিমি-এর একটি স্ট্যান্ডার্ড হুইলবেস রয়েছে। পিলিয়ন সিটটি কিছুটা উঁচু, সাথে পিলিয়ন গ্র্যাব-রেল রয়েছে। একজন পিলিয়ন অনায়াসেই বসতে পারবেন। এটিতে টিউবুলার স্টিলের সিঙ্গেল ক্রেডল স্ট্রাকচার ফ্রেমের চেসিস ব্যবহার করা হয়েছে। স্কুটারটির বডি ডাইমেনশন এবং সিটিং পজিশনের মেজারমেন্ট পারফেক্ট। তবে এটি হাইওয়ে রাস্তার জন্য উপযুক্ত নয়।

ব্রেক এবং সাসপেনশন

স্কুটারটির সামনের দিকে হাইড্রোলিক ডাবল টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনের দিকে হাইড্রোলিক শক অ্যাবজরবার সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম আপনাকে সিটি রোডে বেশ ভালো কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে।

স্কুটারটির ব্রেকিং সিস্টেম সিটি রোডের জন্য যথেষ্ট ভালো। সামনে-পিছনে উভয় চাকায় ড্রাম টাইপ ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) ইনস্টল করা হয়েছে। সিবিএস ব্রেকিং সিস্টেমে সামনের এনং পিছনের ব্রেক একসাথে কাজ করে। এই ব্রেকিং সিস্টেম নিরাপত্তা এবং রাইডিং-এ ভাল নিয়ন্ত্রণ প্রদান করে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট।

স্পিড এবং মাইলেজ

স্কুটারের মাইলেজ এবং স্পিড খুব বেশি হয় না। নিরাপদ এবং কম্ফোর্টেবল রাইডিং স্কুটার টাইপ বাইকের প্রধান আকর্ষণ। স্কুটারটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। তবে হাইওয়ে রোডে মাইলেজ এবং স্পিড আরো কিছুটা বেশি হবে। যদিও স্কুটারটি হাইওয়ে রোডে চলাচলে নিরুৎসাহিত করা হয়েছে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের স্পিড এবং মাইলেজ নিয়ে খুবই সন্তুষ্ট।

হুইল এবং টায়ার

স্কুটারটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১২০/৮০-১৪ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৩০/৮০-১৪ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৪” ইঞ্চি। সম্পূর্ণ হুইলবেস ১৩৬৫ মিমি। স্কুটার টাইপ বাইকের হুইল কিছুটা ছোটই হয়ে থাকে। টায়ারগুলো যথেষ্ট মজবুত, ভেজা রাস্তায় কিংবা ইমার্জেন্সি ব্রেকিং-এর সময় চাকা স্কিড করে না।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

আপ্রিলিয়া স্টোর্ম ১২৫ স্কুটারটির কনসোল প্যানেল সেমি-ডিজিটাল এবং ইলেকট্রিক ফিচার বেশ আধুনিক। প্রয়োজনীয় সকল ফিচার আপনি এখানে পাবেন। ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে স্পিডোমিটার, ওডোমিটার, ফুয়েল গেজ সহ প্রয়োজনীয় আরো কিছু ইন্ডিকেটরস রয়েছে।

স্কুটারটিতে ১২ ভোল্ট ৫-আম্পিয়ারের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। হেডলাইটটি হ্যালোজেন এবং টেইল লাইট এলইডি টাইপ। টার্ন ল্যাম্প সহ ইন্ডিকেটর গুলো বেশ কার্যকর। বাইকারদের Aprilia Storm 125 রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার যথেষ্ট স্ট্যান্ডার্ড।

Aprilia Storm 125 Price in Bangladesh বাংলাদেশে Aprilia Storm 125 এর দাম

বাংলাদেশে Aprilia Storm 125 এর অফিসিয়াল দাম ৳192,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Aprilia Storm 125 Pros সুবিধা

  • স্মার্ট ডিজাইন এবং মজবুত স্ট্রাকচার
  • কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS)
  • কন্টিনিয়াসলি ভ্যারিয়েবল ট্রান্সমিশন (CVT) সিস্টেম
  • স্টোরেজ স্পেস
  • ইলেকট্রিক এবং কিক স্টার্ট

Aprilia Storm 125 Cons অসুবিধা

  • সম্পূর্ণ ড্রাম ব্রেকিং সেটআপ
  • ফুয়েল ক্যাপাসিটি কম
  • ইঞ্জিন পাওয়ার কিছুটা কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Aprilia Storm 125 একটি স্মার্ট ডিজাইনের কমিউটার টাইপ স্কুটার। দ্রুত যোগাযোগের প্রয়োজনে, গ্রাহকরা এখন রিজনেবল দামে ক্লাসি ডিজাইন, স্ট্যান্ডার্ড মাইলেজ এবং স্পিডের সাথে ডিউরেবল ইঞ্জিনের বাইক চান। আশা করা যায় এই আপ্রিলিয়া স্কুটারটি আপনাদের এসব সকল চাহিদা পূরণ করতে পারবে। দৈনন্দিন ব্যবহারের জন্য এই স্কুটারটি অসাধারণ। এটি স্বল্প দূরত্বে রেগুলার যোগাযোগের জন্য পারফেক্ট, তবে হাইওয়ে রোডে চলাচলের জন্য উপযোগী নয়।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত আপ্রিলিয়া স্কুটারের বর্তমান বাজার দর জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Aprilia Storm 125 is a budget-friendly scooter with a smart design. The scooter uses a single overhead camshaft type efficient engine. The scooter also uses a Combined Braking System (CBS). Its acceleration rate will give you a great riding experience. A great combination of speed and mileage you will get in this scooter. It is a commuter-type scooter suitable for regular use on city roads. Due to its smart design, it has gained acceptance among both men and women.

A powerful 125cc engine powers the scooter. Considering the traffic on the country’s roads, the public transport crisis, and the current economic situation, there has been a lot of demand for 125 cc bikes for fast communication. You can get an average mileage of around 40 km/liter and a top speed of about 100 km/hr from the scooter.

Some of this Aprilia scooter’s unique features include a V-belt automatic gearbox, CBS braking system, tubular steel frame chassis, etc. Its Continuously Variable Transmission (CVT) system ensures uninterrupted power delivery. Also, the engine is a Euro-3 emission standard. The suspension and braking system of this scooter is quite good. Also, the wheels and tires are of good quality. Its console panel is semi-digital type. It can be started by both electric and kick methods. It is an excellent scooter with a decent design, performance, and standard mileage speed.

Aprilia Storm 125 is a gorgeous-looking scooter. Its dual-tone paint, and stylish body structure will impress you. The engine cowl design of the scooter gives it a dynamic and sharp look. This engine cowl protects the engine from mud and dirt during the rainy season and dust during the rough season.

The elevated pillion seat of the scooter gives it a decent look. Also, the glossy paint finish brushed alloy wheels, and chrome bar-end look very nice. Also, the passenger footrest, pillion grab rail, and exhaust design are awesome. Twin headlights and LED tail lamps give it a sporty look. This scooter has good storage under the seat. The classy design of the overall scooter will catch anyone’s eye.

Aprilia Storm 125 Price in Bangladesh Aprilia Storm 125 Price in Bangladesh

The official price of Aprilia Storm 125 in Bangladesh is ৳192,000. However, you should check the final price of the bike with the dealer.

Aprilia Storm 125 Video Review


10 Oct, 2023 - Aprilia Storm 125 একটি স্মার্ট ডিজাইনের কমিউটার টাইপ স্কুটার। এটিতে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। স্বল্প দূরত্বে দৈনন্দিন ব্যবহারের জন্য এই স্কুটারটি অসাধারণ।

Aprilia Storm 125 স্কুটার সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Aprilia Storm 125 কি ধরণের বাইক?

এটি একটি স্মার্ট ডিজাইনের কমিউটার টাইপ স্কুটার।

স্কুটারটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার-কুলড, ৩-ভালভ এবং সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট (SOHC) ফিচার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

স্কুটারটির স্টার্টিং মেথড কি?

কিক এবং ইলেকট্রিক।

স্কুটারটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) সহ উভয় চাকায় ড্রাম টাইপ ব্রেক।

স্কুটারটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০০ কিমি/আওয়ার টপ স্পিড।

Aprilia Storm 125 Specifications

Model name Aprilia Storm 125
Type of bikeNo Info
Type of engineNo Info
Engine power (cc) 0.0cc
Engine coolingNo Info
Max. Horse powerNo Info
Max torqueNo Info
Start methodNo Info
Number of gearsNo Info
Mileage No Info
Top speedNo Info
Front suspensionNo Info
Rear suspensionNo Info
Front brake typeNo Info
Front brake diameterNo Info
Rear brake typeNo Info
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire sizeNo Info
Rear tire sizeNo Info
Tire typeNo Info
Overall lengthNo Info
Overall heightNo Info
Overall weightNo Info
WheelbaseNo Info
Overall widthNo Info
Ground clearanceNo Info
Fuel tank capacityNo Info
Seat heightNo Info
Head lightNo Info
IndicatorsNo Info
Tail lightNo Info
SpeedometerNo Info
RPM meterNo Info
OdometerNo Info
Seat typeNo Info
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features
Buy Aprilia Storm 125bikroy
H Power CRZ DD 2021 for Sale

H Power CRZ DD 2021

15,000 km
verified MEMBER
Tk 150,000
6 days ago
H Power premio 2015 for Sale

H Power premio 2015

24,490 km
MEMBER
Tk 28,000
1 week ago
H Power ZARA 2020 for Sale

H Power ZARA 2020

20,000 km
MEMBER
Tk 47,000
1 week ago
H Power . 2017 for Sale

H Power . 2017

13,000 km
MEMBER
Tk 37,500
1 week ago
H Power Motorcycle 2015 for Sale

H Power Motorcycle 2015

800 km
MEMBER
Tk 22,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Power 2019 for Sale

Power 2019

19,000 km
MEMBER
Tk 27,000
1 minute ago
Taro GP 1 V4 2023 for Sale

Taro GP 1 V4 2023

8,000 km
MEMBER
Tk 299,000
6 days ago
Bajaj Platina 100 2016 for Sale

Bajaj Platina 100 2016

40 km
MEMBER
Tk 50,000
5 minutes ago
Singer . 2005 for Sale

Singer . 2005

45,000 km
MEMBER
Tk 27,000
6 minutes ago
Dayang Runner DY100 . 2020 for Sale

Dayang Runner DY100 . 2020

34,216 km
MEMBER
Tk 20,000
7 minutes ago
+ Post an ad on Bikroy