Aprilia GPR 150 রিভিউ, দাম ও বিভিন্ন ফিচার

17 Aug, 2023
Aprilia GPR 150 রিভিউ, দাম ও বিভিন্ন ফিচার

তরুণ এবং অভিজ্ঞ বাইকারদের জন্য ইতালিয়ান স্পোর্টস বাইক ব্র্যান্ড এপ্রিলিয়া নিয়ে এসেছে এপ্রিলিয়া জিপিআর ১৫০। Aprilia GPR 150 রিভিউ অনুযায়ী স্টাইলিশ লুকিং বাইকটি আপনার নিত্যদিনের সঙ্গী হওয়ার পাশাপাশি উইকেন্ড রাইডিং এর জন্যও বেশ মানানসই। ওজনে হালকা এবং সহজ হ্যান্ডেলিং এর কারণে শহরের ট্রাফিক কিংবা পাহাড়ি আঁকাবাঁকা রাস্তা, উভয় জায়গাতেই স্বাচ্ছন্দ্যে চালানো যাবে বাইকটি। সেই সাথে এপ্রিলিয়া জিপিআর ১৫০ ফিচার এবং পারফরম্যান্স অনুযায়ী এপ্রিলিয়া জিপিআর ১৫০ দাম আয়ত্তের মাঝে হওয়ায়, এটি থাকছে অনেকের পছন্দের শীর্ষে।

ইঞ্জিন পারফরম্যান্স

Aprilia GPR 150 রিভিউ অনুযায়ী বাইকটিতে পাচ্ছেন ১৪৯.২ সিসির ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট, ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার এবং লিকুইড-কুল্ড ইঞ্জিন। বাইকটিতে আপনি পাচ্ছেন প্রায় ৪০ কি.মি./লিটার মাইলেজ এবং ঘন্টায় ১৪৫ কিলোমিটারের সর্বোচ্চ গতি। এপ্রিলিয়া জিপিআর ১৫০ ফিচার অনুসারে স্পোর্টস বাইকটি আপনাকে দিবে ৯৭৫০ আরপিএম-এ ১৭.৭ বিএইচপি শক্তি এবং ৭৫০০ আরপিএম-এ ১৪ এনএম এর সর্বোচ্চ টর্ক। এপ্রিলিয়া জিপিআর ১৫০ দাম বিবেচনায় পেট্রোল চালিত এই বাইকটিতে আপনি পাচ্ছেন ১৫.৪ লিটারের ফুয়েল ট্যাঙ্কের ব্যবহারযোগ্য ক্যাপাসিটি এবং সেই সাথে ইঞ্জেকশন ফুয়েল সিস্টেম, যা নিশ্চিত করবে সেরা পারফরম্যান্স। 

ট্রান্সমিশন

এপ্রিলিয়া জিপিআর ১৫০ রিভিউ অনুসারে বাইকটিতে রয়েছে ৬ স্পিডের ম্যানুয়াল ট্রান্সমিশন গিয়ার। ফুট লিভার এবং হ্যান্ড ক্লাচ উভয় মাধ্যমেই এর গিয়ার শিফট করা সম্ভব। এপ্রিলিয়া জিপিআর ১৫০ ফিচার অনুসারে বাইকটির প্রথম গিয়ার বেশ স্বল্পস্থায়ী, যা দ্রুততার সাথে গতি বাড়াতে সহায়তা করে। বাইকটির সর্বশেষ গিয়ার বেশ দীর্ঘস্থায়ী, এর ফলে লং রাইডে আরামদায়ক এক্সপেরিয়েন্স হয়। এপ্রিলিয়া জিপিআর ১৫০ দাম বিবেচনায় স্পোর্টস বাইক হিসেবে এর ট্রান্সমিশন বেশ মানানসই।

মাইলেজ

Aprilia GPR 150 রিভিউ অনুসারে বাইকটি পারফরম্যান্স এবং ফুয়েল এফিশিয়েন্সি ব্যালেন্সের জন্য বেশ ভালো অবস্থানে আছে। বাইকটির নিয়মিত রাইডিং-এ সাধারণত ৪০ কি.মি./লিটার মাইলেজ প্রদান করে থাকে। তবে এপ্রিলিয়া জিপিআর ১৫০ রিভিউ অনুসারে এটি রাইডিং স্টাইল, বাড়তি ওজন, রোড কন্ডিশন সহ বেশ কিছু কারণে কম-বেশি হতে পারে। এগ্রেসিভ এবং হাই স্পিড রাইডিং এর সময় বাইকটির ফুয়েল এফিশিয়েন্সি কমে যেতে পারে। তাই এপ্রিলিয়া জিপিআর ১৫০ দাম অনুসারে যারা ফুয়েল এফিশিয়েন্সির ব্যাপারে জোড় দিতে চান, তাদের জন্য এটি প্রথম পছন্দ নাও হতে পারে।

সাসপেনশন এবং ব্রেকিং

এপ্রিলিয়া জিপিআর ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটিতে সামনে রয়েছে ৪০ মিমি টেলিস্কোপিক ইউএসডি ফর্ক সাসপেনশন এবং বাইকের পিছনে রয়েছে মনোশক সাসপেনশন। এর ফলে বাইক রাইডিং এর সময় পাওয়া যায় ভালো হ্যান্ডেলিং এবং স্ট্যাবিলিটি। তবে বর্তমান সময়ের স্পোর্টস বাইকগুলোয় সচরাচর সিবিএস ও এবিএস ব্রেকিং সিস্টেম দেখা গেলেও, Aprilia GPR 150 রিভিউ অনুসারে বাইকটিতে নেই এমন কোনো ব্রেকিং সিস্টেম। 

টায়ার এবং হুইল

Aprilia GPR 150 রিভিউ অনুসারে বাইকটি স্পোর্টস ক্যাটাগরি হওয়ায় এর টায়ার এবং হুইলে রাখা হয়েছে দারুণ সামঞ্জস্য। বাইকটির ১৭ ইঞ্চি অ্যালয় হুইল রাইডারকে দিবে দারণ হ্যান্ডেলিং এবং হাই স্পিডে দুর্দান্ত স্ট্যাবিলিটি। সেই সাথে টিউবলেস টায়ার নিশ্চিত করবে রাইডারের নিরাপত্তা। এপ্রিলিয়া জিপিআর ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটির সামনের টায়ারের সাইজ ১০০/৮০-১৭ এবং পিছনের টায়ারের সাইজ ১৩০/৭০-১৭। এপ্রিলিয়া জিপিআর ১৫০ দাম অনুযায়ী এই ফিচার বাইকের সাথে রাইডারের সম্পূর্ণ নিরাপত্তার ব্যাপারটি নিশ্চিত করা হয়েছে।

বডি ডাইমেনশন

স্পোর্টস বাইকটি এপ্রিলিয়া জিপিআর ১৫০ রিভিউ অনুসারে মাত্র ১৪০ কেজি ওজনের হওয়ায় এটি বেশ ভালো রাইডিং এক্সপেরিয়েন্স দেয়। সেই সাথে ১৬০ মিমি এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স বাইকটিকে নিয়ে গিয়েছে পছন্দের তালিকার শীর্ষে। কারণ এই ক্লিয়ারেন্সের ফলে খুব সহজেই বাইকটি নিয়ে উঁচু-নিচু রাস্তায় রাইডিং করা যায়। এছাড়া এপ্রিলিয়া জিপিআর ১৫০ দাম বিবেচনায় বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা স্পোর্টস বাইক হিসেবে এর সাথে সুবিচার করেছে বলাই যায়। এক নজরে বাইকটির বডি ডাইমেনশন – 

  • দৈর্ঘ্য – ১৯৫০ মিমি
  • প্রস্থ – ৭৭০ মিমি
  • উচ্চতা – ১১০০ মিমি
  • হুইলবেইজ – ১৩৪৫ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স – ১৬০ মিমি
  • সিটের উচ্চতা – ৭৯০ মিমি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ১৫.৪ লিটার

ব্যাটারি এবং ইলেক্ট্রিক্যাল সিস্টেম

Aprilia GPR 150 রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে ১২ ভোল্টের মেইন্টেনেন্স ফ্রি ব্যাটারি যা বাইকের সকল লাইট, ইন্ডিকেটর এবং ইন্সট্রুমেন্ট প্যানেলে পাওয়ার সাপ্লাই দিয়ে থাকে। বাইকটির সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল থেকে এর স্পিড, গিয়ার পজিশন, ফুয়েল লেভেল, ট্রিপ মিটার এবং ঘড়ি সহ যাবতীয় সকল তথ্য জানা যায়। সেই সাথে বাইকটির অটোমেটিক হেড ল্যাম্প অন ফিচার নিশ্চিত করে রাতের বেলা নিরাপদ রাইডিং।

ইন্সট্রুমেন্ট কনসোল

এপ্রিলিয়া জিপিআর ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে সম্পূর্ণ ডিজিটাল কনসোল। আকর্ষণীয় লুকিং স্পিডোমিটারের সাথে রয়েছে অডোমিটার, টেকোমিটার এবং ট্রিপ মিটার। ইঞ্জিনের কর্মক্ষমতা নির্ণয়ের জন্য খুবই কার্যকর এই ফিচারগুলো। এপ্রিলিয়া জিপিআর ১৫০ ফিচার বিবেচনায় বাইকটির লো অয়েল ইন্ডিকেটর, লো ফুয়েল ইন্ডিকেটর, গিয়ার ইন্ডিকেটর এবং টেইল ল্যাম্প কনসোল প্যানেলকে করে তুলেছে খুবই আধুনিক এবং এপ্রিলিয়া জিপিআর ১৫০ দাম অনুসারে বেশ মানানসই।

Aprilia GPR 150 Price in Bangladesh বাংলাদেশে Aprilia GPR 150 এর দাম

বাংলাদেশে Aprilia GPR 150 এর অফিসিয়াল দাম ৳300,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Aprilia GPR 150 Pros সুবিধা

  • অ্যারোডাইনামিক বডি এবং শার্প লাইন
  • বেশ কার্যকর গিয়ার শিফটিং এবং লং রাইডিং-এ ক্ষেত্রে দেয় ভালো অভিজ্ঞতা
  • কমফোর্টেবল হ্যান্ডেলিং
  • বেশ ফুয়েল এফিশিয়েন্ট
  • সম্পূর্ণ ডিজিটাল কনসোল এবং অটোমেটিক হেড ল্যাম্প

Aprilia GPR 150 Cons অসুবিধা

  • সিট উঁচু হওয়ায় স্বল্প উচ্চতার রাইডারদের সমস্যা হতে পারে
  • পিলিয়নের জন্য লং রাইডে অস্বস্তিকর হতে পারে
  • বাইকটির সার্ভিস সেন্টার খুঁজে পাওয়া যায় না

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Aprilia GPR 150 রিভিউ অনুযায়ী বাজেটের মধ্যে দারুণ এক স্পোর্টস বাইক হওয়ায় অনেকেই প্রথম পছন্দ হিসেবে এটি চিন্তা করতে পারেন। অকেশনাল লং রাইডিং এর পাশাপাশি নিয়মিত কমিউটার বাইক হিসেবেও এপ্রিলিয়া জিপিআর ১৫০ বেশ কার্যকর। বাইকটির ৬ শিফটের গিয়ার রাইডারকে দেয় স্বাচ্ছন্দ্যপূর্ণ ট্রান্সমিশন। সেই সাথে বাইকটির ফুয়েল এফিশিয়েন্সির কারণে অন্যান্য কমিউটার বাইকের তুলনায় এটি অধিক সাশ্রয়ী। 

তবে বাইকটির সিটিং পজিশন কিছুটা অসুবিধার কারণ হতে পারে। লং রাইডিং এর সময় পিলিয়নের জন্য বসতে কিছুটা অস্বস্তি হতে পারে। তার উপর এই বাইকটি বাংলাদেশের বাজারে তুলনামূলক নতুন এবং আনকমন হওয়ায় সর্বত্র এই বাইকের সার্ভিসিং নাও পাওয়া যেতে পারে।

Aprilia GPR 150 বাইক এবং অন্যান্য এপ্রিলিয়া বাইকসহ যেকোনো বাইক সম্পর্কিত তথ্যের জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি নানান বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে এপ্রিলিয়া জিপিআর ১৫০ বাইক এর দাম সহ অন্যান্য এপ্রিলিয়া বাইক এবং নতুন বা পুরোনো যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Aprilia GPR 150 is a sporty and stylish motorcycle that is designed for riders, who seek a modern and reliable motorcycle capable of delivering good performance. This motorcycle is powered by a liquid-cooled engine and a 6-speed gearbox, providing a smooth and responsive ride. It produces a maximum power output of 17.7 Bhp and a peak torque of 14 NM. The engine’s power delivery is smooth and refined, with a linear torque curve that provides excellent low-end grunt and a strong mid-range.

The GPR 150’s suspensions and braking system offer good handling and stopping power. The bike is equipped with an upside-down fork suspension at the front and a mono-shock suspension at the rear. It also comes with disc brakes at both ends. The motorcycle’s sporty design, technologically advanced features, and fuel efficiency make it a great choice for riders who want a functional and stylish motorcycle. It comes with a fully digital instrument console that displays important information such as speed, RPM, fuel level, trip meter, and gear indicator.

However, the GPR 150 has some drawbacks that riders should consider before making a purchase. The narrow and sporty seat may not be comfortable for long rides, and the stiff suspension may not be ideal for rough roads or uneven surfaces. The motorcycle’s potential service availability issues in some regions could also make maintenance and repairs difficult.

Overall, the Aprilia GPR 150 is a well-designed and reliable motorcycle that provides a sporty and modern riding experience. Although it has some minor drawbacks to consider, it is a great choice for riders who want a motorcycle that delivers great performance, technology, and style.

Aprilia GPR 150 Price in Bangladesh Aprilia GPR 150 Price in Bangladesh

The official price of Aprilia GPR 150 in Bangladesh is ৳300,000. However, you should check the final price of the bike with the dealer.

What's new What's new in APRILIA GPR 150

  • Elegant look and dashing design
  • Latest technology with advance features

Aprilia GPR 150 Video Review


15 Aug, 2023 - মডার্ন ডিজাইন সহ স্পোর্টি লুকিং Aprilia GPR 150 বাইকের ওয়েল ব্যালেন্সড ইঞ্জিন পারফরম্যান্স আপনাকে দিবে দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্সের সাথে কমিউটার বাইকের সকল সুবিধা।

Aprilia GPR 150 Specifications

Model name Aprilia GPR 150
Type of bikeSports
Type of engine4-Stroke, Liquid-Cooled, DOHC, Single Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power17.7 Bhp @ 9750 RPM
Max torque14 NM @ 7500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspension40mm USD Forks
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameter300 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size100/80-17
Rear tire size130/70-17
Tire typeTubeless
Overall length1950 mm
Overall height1100 mm
Overall weight140 kg
Wheelbase1345 mm
Overall width770 mm
Ground clearanceNo Info
Fuel tank capacity15.4 liters
Seat heightNo Info
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsOrange
Distributor/dealerRunner Automobiles Limited
Features,
Buy Aprilia GPR 150bikroy
Aprilia GPR 150 . 2023 for Sale

Aprilia GPR 150 . 2023

5,069 km
MEMBER
Tk 210,000
1 week ago
Aprilia GPR 150 . 2021 for Sale

Aprilia GPR 150 . 2021

25,000 km
MEMBER
Tk 230,000
1 week ago
Aprilia GPR 150 . 2021 for Sale

Aprilia GPR 150 . 2021

15,000 km
MEMBER
Tk 130,000
2 weeks ago
Aprilia GPR 150 . 2020 for Sale

Aprilia GPR 150 . 2020

16,000 km
MEMBER
Tk 180,000
4 weeks ago
Aprilia GPR 150 Aprila 2021 abs for Sale

Aprilia GPR 150 Aprila 2021 abs

79,000 km
MEMBER
Tk 149,000
1 month ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS V2 Full Fresh 2023 for Sale

Yamaha FZS V2 Full Fresh 2023

4,995 km
MEMBER
Tk 225,000
16 minutes ago
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
2 hours ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
+ Post an ad on Bikroy