Bajaj Avenger Street 150 রিভিউ, দাম ও বিস্তারিত ফিচার

06 Nov, 2023
Bajaj Avenger Street 150 রিভিউ, দাম ও বিস্তারিত ফিচার

বাংলাদেশের বাইকের উপর সিসি লিমিট প্রবর্তন হওয়ার পর থেকে ক্রুজার বাইকের মধ্যে আর কোনো মানসম্মত ভালো বাইকের অপশন ছিলো না আমাদের জন্য। ঠিক এমন সময়ই বাজাজ অটো উত্তরা মোটরস-এর সহায়তায় বাংলাদেশে লঞ্চ করে একটি দারুণ ১৫০ সিসির ক্রুজার বাইক, যার নাম হচ্ছে বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০।

বাংলাদেশে ক্রুজার বাইক প্রথমে খুব একটা জনপ্রিয় ছিলো না। এর মূল কারণ হচ্ছে কম মাইলেজ আর সাধ্যের বাইরে দাম। তবে বিভিন্ন কোম্পানি এখন উচ্চতর মানের সেরা মাইলেজ আর লেটেস্ট ফিচারের ক্রুজার বাইক সাশ্রয়ী দামে বাজারে নিয়ে আসছে। আমাদের আজকের বাছাই করা মডেল বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ রিভিউ ঠিক এমনই এক ক্রুজার বাইক। চলুন দেখা যাক বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ দাম ও এর বিভিন্ন রকম ফিচারের বিস্তারিতঃ

Bajaj Avenger Street 150 রিভিউ – বিভিন্ন ফিচারের বিবরণ

বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ ফিচার-মূল বৈশিষ্ট্য

বাইকের নাম বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০
বাইকের ধরণ ক্রুজার
ইঞ্জিনের ধরণ টুইন স্পার্ক ৪-ভালভ ডিটিএস-আই ইঞ্জিন
ব্রেকিং সিঙ্গেল ডিস্ক ও ড্রাম ব্রেকিং সিস্টেম
এবিএস নেই
সর্বোচ্চ পাওয়ার (বিএইচপি) ১৪.৩ বিএইচপি @৯০০০ আরপিএম
সর্বোচ্চ টর্ক (নিউটন মিটার) ১২.৫ এনএম @৬৫০০ আরপিএম
মাইলেজ ৪৫ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ১২০ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)
স্টার্ট কিক ও ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা
ক্লাচ টাইপ ওয়েট-মাল্টিপ্লেট
সাসপেনশন (সামনে) এন্টি-ফ্রিকশন বুশসহ টেলিস্কপিক
সাসপেনশন (পেছনে) টুইন শক অ্যাবসর্বার
টায়ারের ধরণ টিউবলেস
সামনের টায়ারের সাইজ ৯০/৯০x১৭″ ৪৯পি
পিছনের টায়ারের সাইজ ১৩০/৯০x১৫″ ৬৬পি
জ্বালানি ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১৪ লিটার
কার্ব ওজন ১৪৮ কেজি
ইঞ্জিন কুলিং এয়ার কুলিং
জ্বালানি সাপ্লাই কার্বুরেটর

Bajaj Avenger Street 150 রিভিউ– বর্তমান দাম

বর্তমানে বাজাজের অফিশিয়াল শো-রুমগুলোতে বাইকটি আর নতুন করে পাওয়া যাচ্ছে না। তবে আন-অফিশিয়ালভাবে বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ দাম বর্তমানে ১,৯৯,৫০০ টাকা মাত্র।

বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ রিভিউ – আউটলুক ও ডিজাইন

Bajaj Avenger Street 150 রিভিউ অনুযায়ী এটির ডিজাইন প্রায় পুরোটাই অ্যাভেঞ্জার স্ট্রিট ২২০ বাইকের মতো, শুধুমাত্র বাইক মডেলের ব্যাজ আর কালার অপশন বাদে। আর আউটলুকের দিক থেকে হার্লে ডেভিডসন স্ট্রিট বব বাইকটির সাথে বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ ফিচারগুলো অনেক মিলে যায়। সামনের চাকায় ১৭ ইঞ্চি, ১২ স্পোকের অ্যালয় রিম, গোলাকার হেডলাইট এবং জ্বালানি ট্যাংকের উপর ইলেকট্রিক্যাল প্যানেল রয়েছে।

এছাড়াও বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ রিভিউ অনুযায়ী রাইডারের জন্য লম্বা ও পিলিয়নের জন্য ছোট সিট, পেছনের চাকায় ১৫ ইঞ্চি ৯ স্পোকের অ্যালয় রিম, সবগুলো পার্টসে কালো ক্রোম ফিনিশ, পারফেক্ট একটি স্পোর্টি ও খাটো এক্সহস্ট, ক্রুজার স্টাইলের পেছনের সেকশন, জিটি স্টাইলের স্ট্রিপ, নিচু সিট হাইট, লম্বা হুইলবেইজ ইত্যাদি বিভিন্ন বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ ফিচার আমাদেরকে হার্লে ডেভিডসনের স্ট্রিট ক্রুজার বাইকগুলোর কথা মনে করিয়ে দেয়।

Bajaj Avenger Street 150 রিভিউ – সাইজ ও সিটিং পজিশন

বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটির দৈর্ঘ্য একটি সাধারণ কমিউটার বাইকের তুলনায় বেশি, ২০১৭৭ মিমি। এর উচ্চতা ১০৭০ মিমি, দৈর্ঘ্য ২১৭৭ মিমি, এবং প্রস্থ ৮০১ মিমি। ১৪৮ কেজি ওজনের ক্রুজার স্টাইলের এই বাইকের সিট হাইট ৭২৫ মিমি, যা যথেষ্ট নিচু এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স হিসেবে প্রায় ১৬৯ মিমি জায়গা রয়েছে। জ্বালানি ট্যাংকটিতে ১৪ লিটার জ্বালানি ধরে। টপ স্পিডে বাইক চালানোর সময় বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ দাম-এর সাপেক্ষে বেশ ভালো আরাম ও স্বাচ্ছন্দ্য দিতে সক্ষম।

বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ রিভিউ – ইঞ্জিনের পারফরম্যান্স

বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ দাম-এর সাপেক্ষে এই বাইকটির ইঞ্জিন পাওয়ার ও পারফরম্যান্স খুবই ভালো। বাইকটির সিঙ্গেল সিলিন্ডার, ২ ভালভ, টুইন স্পার্ক ডিটিএসআই ইঞ্জিনটি বেশ শক্তিশালী। এই ইঞ্জিন থেকে ৯০০০ আরপিএম-এ ১৪.৩ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬৫০০ আরপিএম-এ ১২.৫ এনএম সর্বোচ্চ টর্ক পাওয়া যায়। এছাড়াও এই বাইকের এয়ার কুলিং ইঞ্জিনটিতে জ্বালানি সাপ্লাই হিসেবে কার্বুরেটর এবং বেশ বড় এয়ার ফিল্টার দেয়া হয়েছে। ৫ স্পিডের গিয়ারবক্সের সাহায্যে এটা সর্বোচ্চ স্পিড তুলতে পারে ঘন্টায় আনুমানিক ১২০ কিমি।

Bajaj Avenger Street 150 রিভিউ – সাসপেনশন, ব্রেক ও চাকা

বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটির দুই চাকাতেই বেশ ভালো ও কার্যকরী সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় এন্টি-ফ্রিকশন বুশসহ টেলিস্কপিক সাসপেনশন, আর পেছনের চাকায় টুইন শক অ্যাবসর্বার দেয়া হয়েছে। ক্রুজার বাইক হিসবে এই সাসপেনশনগুলো রাইডারকে পরিপূর্ণ আরাম, ভালো ব্যালেন্স ও ব্রেকিং দক্ষতা দিতে সক্ষম।

এছাড়াও এই বাইকের সামনের চাকায় ঠিক ২৪০ মিমি হাইড্রোলিক ডিস্ক ব্রেক, এবং পেছনের চাকায় ১৩০ মিমি ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ দাম-এর বিবেচনায় এবিএস না থাকলেও এই বাইকের ব্রেক কম্বিনেশনটি ক্রুজার বাইকের জন্য বেশ ভালো এবং অল্প সময়ের মধ্যে বাইক থামাতে সাহায্য করে।

বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ ফিচার হিসেবে বাইকটিতে দেয়া হয়েছে নিচু সিটিং পজিশন এবং ক্লাসি স্পোক-বিশিষ্ট চাকা। অফ-রোড কিংবা ক্রুজার বাইকিং-এর জন্য এরকম চাকা খুবই ভালো, আর সহজে মেরামতও করা যায়। সামনের চাকার মাপ হচ্ছে ৯০/৯০x১৭” ৪৯পি এবং পেছনের চাকার মাপ ১৩০/৯০x১৫” ৬৬পি। এই চাকাগুলো রাস্তায় বাইকের সর্বোচ্চ গ্রিপ নিশ্চিত করে।

বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ রিভিউ– মাইলেজ

বাংলাদেশের বেশিরভাগ ক্রুজার বাইকের তুলনায় বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ দাম-এর সাপেক্ষে বেশ ভালো মাইলেজ দিতে সক্ষম। কিছু কিছু ওয়েবসাইটের তথ্য অনুযায়ী এই বাইকটির মাইলেজ প্রায় ৫০ কিমি/লিটার পর্যন্ত পাওয়া যায়। তবে আমরা নিশ্চিত যে বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ ফিচার হিসেবে এই বাইকটির গড় মাইলেজ কমপক্ষে ৪৫ কিমি/লিটার। ১৪ লিটার জ্বালানি ধারণক্ষমতার সাথে এই মাইলেজ একটি ক্রুজার বাইকের জন্য আসলেই দুর্দান্ত।

Bajaj Avenger Street 150 রিভিউ – ইলেকট্রিক্যাল প্যানেল ও ফিচার

বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ দাম-এর সাপেক্ষে বাইকটির ইলেকট্রিক্যাল প্যানেলটি সেমি-ডিজিটাল। ক্রুজার ডিজাইনের বাইক হওয়ায় এর জ্বালানি ট্যাংকের গায়ে একটি গোলাকার ইনস্ট্রুমেন্ট প্যানেল বসানো হয়েছে। এতে রয়েছে ডিজিটাল স্পিডোমিটার, এনালগ ট্যাকোমিটার, গেইজ মিটার, ট্রিপ মিটার, ফুয়েল গেইজ ইত্যাদি। বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটির হ্যান্ডেলবারের সাথে একটি ছোট স্পিডোমিটার ও ডিজিটাল ওডোমিটার ক্লাস্টার-ফিট করে দেয়া হয়েছে।

বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ ফিচার হিসেবে বাইকটিতে হ্যালোজেন-এলইডি লাইটের সমন্বয় ব্যবহার করা হয়েছে। সামনের দিকে গোলাকার হেডলাইট হিসেবে দেয়া হয়েছে ৫৫/৬০ ওয়াটের হোয়াইট হিউ হ্যালোজেন বাল্ব, যেটা ৫৫ ওয়াটে লো-বীম এবং ৬০ ওয়াটে হাই-বীম সরবরাহ করে। বাইকটির টেইল লাইট এলইডি টাইপের এবং বেশ আধুনিক। বাকি ইনডিকেটরগুলো হ্যালোজেন টাইপের। এই সবকিছু পরিচালিত হয় একটি এমএফ টাইপের ১২ ভোল্ট ব্যাটারির সাহায্যে।

বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ রিভিউ– কালার অপশন

Bajaj Avenger Street 150 রিভিউ অনুযায়ী বাইকটি মাত্র দু’টি কালার অপশনে পাওয়া যায়। সেগুলো হচ্ছে মিডনাইট ব্লু এবং কসমিক রেড। দু’টি অপশনেই বাইকের বডির বাকি অংশের রঙ কালো ও ম্যাট ফিনিশের।

Bajaj Avenger Street 150 রিভিউ– বাইকটি কাদের জন্য ভালো?

বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটি অ্যাডভেঞ্চার-প্রেমী এবং স্টাইলিশ ক্রুজার বাইক লাভারদের পছন্দের রাইড। ক্রুজার বাইক মূলতঃ রাইডারকে অনেক বেশি আরাম আর আত্মবিশ্বাস যোগায়; আর সেজন্যই আমাদের দেশে ধীরে ধীরে এই ধরণের বাইকের জনপ্রিয়তা বেড়ে চলেছে। অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ বাইকটি বেশ শক্তিশালী, একই সাথে এর মাইলেজও অনেক ভালো। এছাড়াও মাঝারি উচ্চতার রাইডারদের জন্য বাজাজের এই বাইকটি বেশ ভালো, যেহেতু এর সিট হাইট কিছুটা নিচু।

সবশেষে Bajaj Avenger Street 150 রিভিউ অনুযায়ী এই বাইকটি পারফরম্যান্স ও ফিচারের ভিত্তিতে ক্লাসিক আর সেরা মানসম্মত। সোজা কথায়, বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ দাম-এর সাপেক্ষে বেশ প্রশংসনীয় একটি ভালো মানের ক্রুজার বাইক।

Bajaj Avenger Street 150 Price in Bangladesh বাংলাদেশে Bajaj Avenger Street 150 এর দাম

বাংলাদেশে Bajaj Avenger Street 150 এর অফিসিয়াল দাম ৳199,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Bajaj Avenger 150 Street 2023 এর দাম BDT 150,000.

Bajaj Avenger Street 150 Pros সুবিধা

  • স্টাইলিশ এবং অনন্য ডিজাইন
  • স্পোক-বিশিষ্ট চাকা
  • ভালো মাইলেজ
  • আরামদায়ক ও শক্তিশালী রাইডিং পারফরম্যান্স

Bajaj Avenger Street 150 Cons অসুবিধা

  • লিকুইড কুলিং সিস্টেম নেই
  • এবিএস-এর মতো বিশেষ ব্রেকিং সিস্টেম নেই
  • ফুয়েল ইনজেকশন(এফআই) ভার্সন নেই
8

Out of 10

এদেশের মোটরবাইক ইন্ডাস্ট্রিতে বাজাজ অ্যাভেঞ্জার বাইকের আনাগোনা প্রায় এক দশকেরও বেশি সময় ধরে। কিন্তু সেগুলোর ডিসপ্লেসমেন্ট ছিলো অনেক বেশি, আর আমাদের দেশে বাইকের সিসি লিমিট ছিলো সীমিত। Bajaj Avenger Street 150 রিভিউ অনুযায়ী এটি দেশের প্রথম স্বল্প সিসির মানসম্মত ক্রুজার বাইকগুলোর মধ্যে একটি। বাংলাদেশে বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০-এর দাম ও জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Avenger Street 150 is the highest-selling bike in the Avenger series. This is possible due to its pricing and the way the bike looks.

Based on the old Avenger platform, the Street 150 targets young buyers looking for more than just a regular motorcycle. To attract this set of buyers, Bajaj has equipped this cruiser with new alloy wheels, black rubber below on the front forks, a new grab rail, and a new silencer. The handlebar has been slightly lowered and is also flatter for better handling.

The Avenger Street is powered by a 150 cc single-cylinder DTS-i engine that also powers the Pulsar 150. Bajaj claims that the engine characteristics of the Avenger Street 150 are different from the Pulsar 150. This engine is tuned to develop low and mid-range torque. This mill produces 14.3 Bhp @9000 rpm and a peak torque of 12.5 Nm @6500 rpm. This engine is mated to a 5-speed transmission.

The Avenger Street 150 has a 14-liter fuel tank, with a reserve level of 3.4-liter. It has a ground clearance of 169 mm, just like the bigger Avengers. Braking duties are done by a 240 mm disc at the front and a 130 mm drum at the rear. The Avenger Street 150 is available in two color options. While it doesn’t have competition in its class, the Suzuki Gixxer and the Yamaha FZ Fi 2.0 come in the same price bracket. The Avenger 150 Street is priced at BDT 1,99,500 only.

Bajaj Avenger Street 150 Price in Bangladesh Bajaj Avenger Street 150 Price in Bangladesh

The official price of Bajaj Avenger Street 150 in Bangladesh is ৳199,500. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Bajaj Avenger 150 Street 2023 is BDT 150,000.

Bajaj Avenger Street 150 Video


31 May, 2023 - হাই পারফরম্যান্স ইঞ্জিন আর সেরা মাইলেজের স্টাইলিশ ক্রুজার বাইক Bajaj Avenger Street 150 রিভিউ। জানুন বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ দাম ও এর বিভিন্ন ফিচার।

Bajaj Avenger Street 150 Specifications

Model name Bajaj Avenger Street 150
Type of bikeCruiser
Type of engineTwin spark 4- valve DTS-i engine
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power14.3 Bhp @ 9000 RPM
Max torque12.5 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 45 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic with anti
Rear suspensionTwin Shock Absorber
Front brake typeSingle Disc
Front brake diameter240 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size90 / 90 x 17″
Rear tire size130 / 90 x 15‚Ä
Tire typeTubeless
Overall length2177 mm
Overall height1070 mm
Overall weight148 kg
Wheelbase1480 mm
Overall width801 mm
Ground clearance169 mm
Fuel tank capacity14 Litres
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerUttara Motors Limited
Features,
Buy Bajaj Avenger Street 150bikroy
Bajaj Avenger 150 Street Dhaka'r Smart Card 2019 for Sale

Bajaj Avenger 150 Street Dhaka'r Smart Card 2019

34,157 km
verified MEMBER
verified
Tk 120,000
1 day ago
Bajaj Avenger 150 Street 150cc 2018 for Sale

Bajaj Avenger 150 Street 150cc 2018

26,320 km
verified MEMBER
verified
Tk 130,000
4 days ago
Bajaj Avenger 150 Street এডিশন 2017 for Sale

Bajaj Avenger 150 Street এডিশন 2017

29,000 km
MEMBER
Tk 160,000
2 weeks ago
Bajaj Avenger 150 Street 150cc 2018 for Sale

Bajaj Avenger 150 Street 150cc 2018

17,320 km
verified MEMBER
verified
Tk 130,000
2 weeks ago
Bajaj Avenger 150 Street 2017 for Sale

Bajaj Avenger 150 Street 2017

46,000 km
MEMBER
Tk 135,000
1 month ago
Buy Other Bikesbikroy
Bajaj Pulsar N 160 ABS DD 2023 for Sale

Bajaj Pulsar N 160 ABS DD 2023

5,900 km
verified MEMBER
Tk 219,999
1 month ago
Bajaj Discover 100 2016 for Sale

Bajaj Discover 100 2016

18,000 km
MEMBER
Tk 65,000
28 seconds ago
Hero CD . 2024 for Sale

Hero CD . 2024

12,345 km
MEMBER
Tk 16,000
1 minute ago
Yamaha Fazer ফ্রেশ কন্ডিশন 2014 for Sale

Yamaha Fazer ফ্রেশ কন্ডিশন 2014

40,000 km
verified MEMBER
Tk 89,999
2 minutes ago
Suzuki Gixxer . 2020 for Sale

Suzuki Gixxer . 2020

22,000 km
verified MEMBER
Tk 175,000
2 minutes ago
+ Post an ad on Bikroy