Bajaj Pulsar NS150 Twin Disc রিভিউ, ফিচার এবং স্পেসিফিকেশন

09 Jan, 2024
Bajaj Pulsar NS150 Twin Disc রিভিউ, ফিচার এবং স্পেসিফিকেশন

Bajaj Pulsar NS150 Twin Disc বাংলাদেশে অন্যতম জনপ্রিয় এবং বহুল বিক্রিত একটি বাইক। এটি একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল। বাইকটির স্মার্ট লুক, মাস্কুলার বডি স্ট্রাকচার এবং লং-লাস্টিং পারফরম্যান্স এটিকে গ্রাহক জনপ্রিয়তার শীর্ষে রেখেছে। এই ব্লগে Bajaj Pulsar NS150 Twin Disc রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক রেগুলার ব্যবহারের জন্য অসাধারণ একটি বাইক। এটি একটি স্পিডি বাইক, যার মাধ্যমে আপনি রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। বাইকারদের বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক রিভিউ অনুযায়ী উন্নত ব্রেকিং সিস্টেম এবং স্মুথ কন্ট্রোলের কারণে আপনি আত্মবিশ্বাসের সাথে রাইড করতে পারবেন। রিভিউ অনুযায়ী বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক ফিচার বেশ আধুনিক এবং কার্যকর।

Bajaj Pulsar NS150 Twin Disc

পালসার এনএস ১৫০ টুইন ডিস্ক, ১৫০ সিসি সেগমেন্টের মধ্যে অন্যতম জনপ্রিয় একটি বাইক। বাইকটিতে ১৫০ সিসি’র পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটিতে টুইন স্পার্ক ডিটিএস-আই (DTS-i) ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এছাড়াও ভালো পারফরম্যান্সের জন্য ডিজিটাল ক্যাপাসিটর ডিসচার্জ ইগনিশন (CDI) সিস্টেম সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকারদের Bajaj Pulsar NS150 Twin Disc রিভিউ অনুযায়ী এটির এভারেজ মাইলেজ ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড ১২০ কিমি/আওয়ার।

বাইকটিতে স্মুথ স্টপিং পাওয়ার সহ একটি টুইন-ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক রিভিউ অনুযায়ী বাইকটির মাস্কুলার জ্বালানি ট্যাংক ডিজাইন, গর্জিয়াস হেড-লাইট ডিজাইন এবং স্টাইলিশ স্পোর্টি স্প্লিট-সিটিং পজিশন আপনাকে মুগ্ধ করবে। বাইকটির ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেলে প্রয়োজনীয় সকল আধুনিক ফিচার রয়েছে। এখানে বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক রিভিউ, ফিচার, ভালো-মন্দ দিক, আরো বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করা হয়েছে।

বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক ফিচার এবং ডিজাইন 

Bajaj Pulsar NS150 Twin Disc বাইকটি আধুনিক ফিচার সমৃদ্ধ একটি স্ট্যান্ডার্ড কমিউটার বাইক। বাইকটির অন্যতম প্রধান বৈশিষ্ট্য হল এটির শক্তিশালী টুইন ডিস্ক ব্রেকিং সিস্টেম। এছাড়াও স্মুথ রাইডিং নিশ্চিতের জন্য টেলিস্কোপিক ও নাইট্রোক্স-শক অ্যাবজর্বার সাসপেনশন ব্যবহার করা হয়েছে।

বাইকটির জ্বালানি ট্যাংক বেশ বড়, ধারণ ক্ষমতা ১৫ লিটার এবং এছাড়াও ৩.২ লিটার জ্বালানি রিজার্ভ ক্ষমতা রয়েছে। বাইকারদের Bajaj Pulsar NS150 Twin Disc রিভিউ অনুযায়ী বাইকটির গ্লসি কালার কম্বিনেশন, প্রিমিয়াম স্প্লিট সিট ডিজাইন এবং স্টাইলিশ পিলিয়ন গ্র্যাব-রেল বাইকটিকে একটি দুর্দান্ত স্পোর্টি লুক দিয়েছে। ওভারঅল বাজাজ পালসার এনএস১০ টুইন ডিস্ক ফিচার আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের বাজাজ পালসার এনএস১০ টুইন ডিস্ক রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১৪৯.৫ সিসি’র ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, এবং ৪-স্ট্রোক। এই ইঞ্জিন ৮০০০ আরপিএমে ১৪ পিএস সর্বোচ্চ পাওয়ার এবং ৬০০০ আরপিএমে ১৩.৪ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। বাইকটিতে টুইন স্পার্ক ২-ভাল্ভ ইগনিশন (DTS-i) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায়, নির্গমন হ্রাস করে এবং ওভারঅল পারফরম্যান্স উন্নত করে। ইঞ্জিনটি একটি ৫-স্পিড গিয়ার ও ম্যানুয়াল ট্রান্সমিশন নিয়ে গঠিত। বাইকটিতে ওয়েট-মাল্টিপ্লেট টাইপ ক্লাচ ব্যবহার করা হয়েছে এবং ফুয়েল সাপ্লাই মেথড কার্বুরেটর। বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক দাম সাপেক্ষে ইঞ্জিন পারফরম্যান্স খুবই ভালো।

বডি ডাইমেনশন

বাইকারদের Bajaj Pulsar NS150 Twin Disc রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০৩৫ মিমি, ৭৬৫ মিমি, এবং ১১১৫ মিমি। এছাড়াও, বাইকটিতে ১৩৪৫ মিমি-এর হুইলবেস রয়েছে। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি, যা বাংলাদেশের রাস্তার যেকোনো স্পিড-ব্রেকার অতিক্রম করার জন্য যথেষ্ট। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭৮৫মিমি। বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক রিভিউ অনুযায়ী প্রিমিয়াম কোয়ালিটির স্প্লিট সিট কম্ফোর্টেবল রাইডিং নিশ্চিত করে।

বাইকটির জ্বালানি ট্যাংকের ধারণ ক্ষমতা ১৫ লিটার, যা দীর্ঘ ভ্রমণের জন্য যথেষ্ট ভালো। এটি বেশ ভারি বাইক, টোটাল ওজন ১৪৪ কেজি, যা এটিকে উচ্চ গতিতে স্ট্যাবল রাখে। ওভারঅল বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক ফিচার সাপেক্ষে বডি ডাইমেনশন মেজারমেন্ট পারফেক্ট।

ব্রেক এবং সাসপেনশন

বাইকারদের বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেমে খুবই সন্তুষ্ট। বাইকটিতে টুইন ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনের চাকার ডিস্ক ব্রেকের ডায়ামিটার ২৬০ মিমি এবং পিছনের চাকার ডিস্ক ব্রেকের ডায়ামিটার ২৩০ মিমি।

বাইকটির সামনে এন্টি-ফ্রিকশন বুশ টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পিছনে টুইন নাইট্রোক্স শক অ্যাবজর্বার সাসপেনশন রয়েছে। এই সাসপেনশন সিস্টেম খুব উন্নত এবং নিরাপদ। বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক দাম সাপেক্ষে এই সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম বেশ ভালো।

হুইল এবং টায়ার

বাইকারদের Bajaj Pulsar NS150 Twin Disc রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির টায়ার টিউবলেস এবং বেশ মোটা। হুইল বেশ বড় এবং অ্যালয় ধরণের। সামনের চাকায় ৯০/৯০ – ১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১২০/৮০ – ১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের সাইজ ১৭ ইঞ্চি। বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের মান যথেষ্ট ভালো।

মাইলেজ এবং স্পিড

বাইকারদের বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির টুইন স্পার্ক ইগনিশন প্রযুক্তি এটির ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায়। বাইকটির এভারেজ মাইলেজ ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড অনেক ভালো, প্রায় ১২০ কিমি/আওয়ার। বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক দাম সাপেক্ষে এই মাইলেজ এবং স্পিড প্রত্যাশা মাফিক।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচার

বাইকারদের Bajaj Pulsar NS150 Twin Disc রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইনস্ট্রুমেন্ট প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচার নিয়ে মোটামুটি সন্তুষ্ট। বাইকটির ইন্সট্রুমেন্টাল ক্লাস্টার সেমি-ডিজিটাল। এখানে ওডোমিটার, স্পিডোমিটার এবং আরপিএম মিটার ডিজিটাল ধরণের। ট্যাকোমিটার, ট্রিপ মিটার, ফুয়েল গেজ এবং ইন্ডিকেটর সিগন্যাল এনালগ ধরণের।

বাইকটিতে ১২ ভোল্টের পাওয়ারফুল ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা সকল ইলেকট্রিকাল সিস্টেম মেইনটেইন করতে পারে। এটির হেড লাইট ৩৫ ওয়াটের হ্যালোজেন বাল্ব, টেইল লাইট এলইডি ধরণের এবং ইনডিকেটর গুলো হ্যালোজেন ধরণের। ওভারঅল বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক ফিচার সাপেক্ষে কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচার যথেষ্ট ভালো।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Bajaj Pulsar Ns 2023 এর দাম BDT 165,000.

Bajaj Pulsar NS150 Twin Disc Pros সুবিধা

  • গর্জিয়াস ডিজাইন
  • স্মুথ ব্রেক এবং সাসপেনশন সিস্টেম
  • টুইন স্পার্ক ডিটিএস-আই (DTS-i) ইঞ্জিন
  • ডিজিটাল ক্যাপাসিটর ডিসচার্জ ইগনিশন (CDI) সিস্টেম
  • সম্পূর্ণ ডাইরেক্ট কারেন্ট (DC) ইলেকট্রিক সিস্টেম
  • অটোম্যাটিক হেডলাইট অন (AHO)
  • দুর্দান্ত স্পিড এবং মাইলেজ

Bajaj Pulsar NS150 Twin Disc Cons অসুবিধা

  • ১৫০ সিসি সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় সরু টায়ার
  • এবিএস বা সিবিএস ধরণের স্পেশাল ব্রেকিং সিস্টেম নেই
  • কিছুটা ভারী বাইক

এক্সপার্ট অপিনিয়ন

8.5

Out of 10

বাজাজ ব্র্যান্ডের পালসার এনএস১৫০ টুইন ডিস্ক বাইকটি বিশ্বব্যাপী খুবই জনপ্রিয়। বাইকটি বেশ ভালো লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে থাকে। এছাড়াও এটির এলিগেন্ট ডিজাইন, ফুয়েল ইফিসিয়েন্ট ইঞ্জিন এবং হাইলি এক্সিলারেটিং ব্রেকিং সিস্টেম আপনাকে মুগ্ধ করবে। বাজাজ পালসার এনএস১৫০ টুইন ডিস্ক দাম সাপেক্ষে, যাঁরা রেগুলার ব্যবহারের জন্য স্পিডি বাইক চান সাথে গর্জিয়াস ডিজাইন, তাহলে এই বাইকটি তাদের জন্য পারফেক্ট অপশন।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো বাজাজ পালসার এনএস বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Bajaj Pulsar NS 150 Twin Disc is one of the most popular and best-selling bikes in Bangladesh. This bike is a standout model in the 150cc segment. It is a standard category motorcycle. Its smart visual, muscular body structure, and long-lasting performance have made it a top customer favorite. It is an excellent bike for regular use. This bike provides good long-lasting performance. It is a speedy bike, which will give a thrilling riding experience. You can ride with confidence due to the advanced braking system and smooth controls of the bike.

The Bajaj Pulsar NS150 Twin Disc bike is a standard commuter bike with modern features. It uses a twin-spark DTS-i engine. The Digital Capacitor Discharge Ignition (CDI) system is also used for better performance. One of the main features of this bike is its powerful twin-disc braking system. Telescopic nitrox-shock absorber suspension is also used to ensure smooth riding. It has an average mileage of 40 km/liter and a top speed of 120 km/hr.

This bike’s muscular fuel tank design, gorgeous head-light design, and stylish sporty split-seating position will impress you. The digital instrument panel of this bike has all the necessary modern features. The fuel tank of the bike is quite large, with a capacity of 15 liters along with a fuel reserve capacity of 3.2 liters. The glossy color combination of the bike, premium split seat design, and stylish pillion grab-rails give the bike a great sporty look. For those who want a speedy bike for regular use with a gorgeous design, then this bike is the perfect option for them. Currently, the official price of this bike in Bangladesh is BDT 2,05,500/=

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Bajaj Pulsar Ns 2023 is BDT 165,000.

Bajaj Pulsar NS 150 Twin Disc Video Review


01 Aug, 2023 - Bajaj Pulsar NS150 Twin Disc বাইকটি আধুনিক ফিচার সমৃদ্ধ একটি স্ট্যান্ডার্ড বাইক। বাইকটির স্মার্ট লুক, মাস্কুলার স্ট্রাকচার এবং ইঞ্জিন পারফরম্যান্স এটিকে অনন্য সাধারণ করে তুলেছে।

Buy Bajaj Pulsar NS150 Twin Discbikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
TVS Apache RTR 2 years papers 2021 for Sale

TVS Apache RTR 2 years papers 2021

12,000 km
verified MEMBER
Tk 185,000
2 minutes ago
Bajaj Pulsar 150 2 year 2017 for Sale

Bajaj Pulsar 150 2 year 2017

24,000 km
verified MEMBER
Tk 137,500
2 minutes ago
Suzuki Gixxer 10 years papers 2022 for Sale

Suzuki Gixxer 10 years papers 2022

14,000 km
verified MEMBER
Tk 175,000
3 minutes ago
TVS Metro Plus 2 year 2021 for Sale

TVS Metro Plus 2 year 2021

18,000 km
verified MEMBER
Tk 82,000
3 minutes ago
TVS Raider 125 2 yeras papers 2022 for Sale

TVS Raider 125 2 yeras papers 2022

13,000 km
verified MEMBER
Tk 152,000
4 minutes ago
+ Post an ad on Bikroy