H Power 125 রিভিউ – এইচ পাওয়ার ১২৫ দাম ও ফিচারসমূহ

25 Jun, 2023
H Power 125 রিভিউ – এইচ পাওয়ার ১২৫ দাম ও ফিচারসমূহ

এইচ পাওয়ার ১২৫ স্কুটারটির পারফরম্যান্স অত্যন্ত ভালো। এর কারণ, স্কুটারটির বেশ ভালো মানের ব্রেক, সাসপেনশন এবং হেডলাইট।

এইচ পাওয়ার ১২৫ রিভিউ-এর পরবর্তী সেকশন থেকে আমরা এই সম্পর্কে আরও বিস্তারিত জানবো।

এইচ পাওয়ার ১২৫ স্কুটারটিতে ব্যবহার করা হয়েছে ১২৫ সিসির সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার কুল্ড কার্বুরেটেড ইঞ্জিন। এই স্কুটারের মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার। মূলত H Power 125 রিভিউ ভালো হওয়ার অন্যতম কারণ এই স্কুটারের ফুয়েল এফিশিয়েন্সি। স্কুটারটির টপ স্পিড ৭৫ কিমি/ ঘণ্টা যা শহরে রাইডিং এর জন্য যথেষ্ট।

এছাড়া এই স্কুটারের ফুয়েল ট্যাংকের ক্যাপাসিটি ৩.৫ লিটার যা কিছুটা কম বলে মনে হলেও, যারা শুধুমাত্র শহরের রাস্তায় এটি ব্যবহার করতে চাচ্ছেন তাদের জন্য পর্যাপ্ত হবে বলে আমাদের ধারণা।

এইচ পাওয়ার ১২৫ স্কুটারটিতে সামনে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে ডুয়াল-শক সাসপেনশন দেওয়া হয়েছে। অত্যাধুনিক এই ফিচারগুলোর কারণে এইচ পাওয়ার ১২৫ রিভিউ বেশ ভালো।

এইচ পাওয়ার ১২৫ স্কুটারটি অলিভ গ্রিন এবং স্কাই ব্লু এই দুই কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে এবং বাংলাদেশে এইচ পাওয়ার ১২৫ দাম ১,২৫,০০০ টাকা।

আশা করি, H Power 125 রিভিউ আপনাকে স্কুটারটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে বিশেষভাবে সাহায্য করবে। এছাড়া এইচ পাওয়ার ১২৫ রিভিউ-এর মতো অন্যান্য মডেলের বাইক কিংবা স্কুটারের রিভিউ সম্পর্কে জানতে ভিজিট করুন Bikesguide.

এইচ পাওয়ার ১২৫ রিভিউ এর পরবর্তী সেকশন থেকে আমরা এই এইচ পাওয়ার ১২৫ ফিচার সম্পর্কে আরও বিস্তারিত জানবো।

H Power 125 রিভিউঃ বিস্তারিত বিবরণ

H Power 125 রিভিউ ভালো হওয়ায় রাইডারদের মাঝে এটি বেশ জনপ্রিয় একটি স্কুটার এবং তাছাড়া এর ডিজাইন বেশ স্টাইলিশ হওয়াতে সবার জন্যই বেশ মানানসই একটি স্কুটার।

এইচ পাওয়ার ১২৫ রিভিউ-এর এই পর্যায়ে আমরা এইচ পাওয়ার ১২৫ ফিচার সম্পর্কে বিস্তারিত জানবো। আশা করি, এইচ পাওয়ার ১২৫ ফিচার-এর এই বিস্তারিত বিবরণ আপনাদের কাজে দিবে।

H Power 125 রিভিউ-বডি ডিজাইন

এইচ পাওয়ার ১২৫ স্কুটারটির লুক বেশ স্টাইলিশ। স্কুটারটির এই স্টাইলিশ এবং আধুনিক ডিজাইন বাংলাদেশের অন্যান্য স্কুটার থেকে একে ভিন্ন করে তোলে। হেডলাইটের শার্প লুক এবং ডাইনামিক বডি ডিজাইন স্কুটারটিতে একটি স্পোর্টি ভাইব দিয়েছে।

স্কুটারটির সিট হাইট ৭৮০ মিমি ও গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১১৫ মিমি। এইচ পাওয়ার ১২৫-এর কার্ব ওয়েট ৯৯ কেজি। স্কুটারটির হেডলাইট, টেইললাইট এবং ইন্ডিকেটরগুলো হ্যালোজেন বাল্বের। পাশাপাশি রয়েছে ডিজিটাল স্পিডোমিটার এবং টেকোমিটার।

এইচ পাওয়ার ১২৫ স্কুটারের দৈর্ঘ্য ১৯১০ মিমি, প্রস্থ ৬৭০ মিমি, উচ্চতা ১১৩০ মিমি এবং হুইলবেস ১২২৫ মিমি। স্কুটারটির ফুয়েল ট্যাংকের ধারণক্ষমতা ৩.৫ লিটার।

H Power 125 রিভিউ-ইঞ্জিন

এইচ পাওয়ার ১২৫ স্কুটারটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার-কুল্ড এবং ১২৫ সিসির একটি ইঞ্জিন। এই স্কুটারটির ম্যাক্স পাওয়ার ৫.৫ কিলোওয়াট @ ৭৫০০ আরপিএম এবং ম্যাক্স টর্ক ৭.২ এনএম @ ৬,৫০০ আরপিএম। ইঞ্জিনটি আরেকটু পাওয়ারফুল হলে ভালো হতো। স্কুটারটিতে ৪-স্পিড গিয়ার বক্স ব্যবহার করা হয়েছে।

এছাড়াও স্কুটারটিতে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই স্কুটারটিতে কিক এবং ইলেক্ট্রিক উভয় স্টার্টিং মেথড রয়েছে। এই স্কুটারটির মাইলেজ কমিউটার সেগমেন্টের অন্যান্য স্কুটারের তুলনায় অনেক ভালো। সার্বিক বিবেচনায়, স্কুটারটির পারফরম্যান্স অনুযায়ী এইচ পাওয়ার ১২৫ দাম ঠিক আছে।

এখন আমরা এইচ পাওয়ার ১২৫ রিভিউ-এর পরবর্তী অংশে জানবো ব্রেক, টায়ার এবং সাসপেনশন সম্পর্কে।

H Power 125 রিভিউ-ব্রেক ও টায়ার

এইচ পাওয়ার ১২৫ স্কুটারটির সামনের চাকায় রয়েছে ড্রাম ব্রেক এবং পেছনের চাকায় ডিস্ক ব্রেক। ব্রেকিং সিস্টেম হিসেবে স্কুটারটিতে নরমাল ব্রেকিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

স্কুটারটির সামনের চাকার সাইজ ২.৭৫ – ১৮ এবং পেছনের চাকা ২.৭৫ – ১৮ সাইজের। স্কুটারটিতে টিউব টায়ার এবং অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। তাছাড়া এইচ পাওয়ার ১২৫ দাম অনুযায়ী ব্রেক ও টায়ার বেশ ভালো। আর এইজন্য এই স্কুটার ইউজারেরা এইচ পাওয়ার ১২৫ রিভিউ ভালো দিয়ে থাকেন।

H Power 125 রিভিউ-সাসপেনশন

এইচ পাওয়ার ১২৫ স্কুটারটিতে সামনে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে ডুয়েল শক সাসপেনশন দেওয়া হয়েছে।

প্রতিটি টু-হুইলার স্কুটারের কিছু পজিটিভ এবং নেগেটিভ সাইড রয়েছে, এই স্কুটারটিও তার ব্যতিক্রম নয়। এইচ পাওয়ার ১২৫ রিভিউ-এর এ পর্যায়ে আমরা জানবো এই স্কুটারটির কিছু সুবিধা-অসুবিধা সম্পর্কে।

H Power 125 রিভিউঃ এইচ পাওয়ার ১২৫ কাদের জন্য ভালো?

যারা মূলত রেগুলার কমিউটিং এর জন্য স্কুটার চাচ্ছেন তাদের জন্য এই স্কুটারটি একটি পারফেক্ট অপশন হতে পারে। তাছাড়া এই স্কুটারের মাইলেজ অনেক ভালো, যা আমরা H Power 125 রিভিউ থেকে জানতে পেরেছি । তবে দূরের রাস্তার জন্য এই স্কুটারটি খুব একটা ভালো ফিট নয়। যারা কাজের জন্য প্রায় হাইওয়েতে রাইড করেন অথবা লং ট্যুরের জন্য অপশন খুঁজছেন তাদের জন্য বাইক অবশ্যই স্কুটারের থেকে বেটার হবে।

H Power 125 Price in Bangladesh বাংলাদেশে H Power 125 এর দাম

বাংলাদেশে H Power 125 এর অফিসিয়াল দাম ৳125,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

H Power 125 Pros সুবিধা

  • ফুয়েল এফিশিয়েন্ট
  • পিলিয়নের জন্য পেছনে গ্র্যাব রেইল রয়েছে
  • স্টাইলিশ এবং আকর্ষণীয় ডিজাইন

H Power 125 Cons অসুবিধা

  • লো-অয়েল ইন্ডিকেটর নেই
  • ফুয়েল ট্যাংকের ধারণক্ষমতা কম।

এক্সপার্ট অপিনিয়ন

7.5

Out of 10

এইচ পাওয়ার ১২৫ স্কুটারটি বাংলাদেশের বাজারে ১২৫ সিসি সেগমেন্টের অন্যতম ভালো একটি স্কুটার। এইচ পাওয়ার রক্স-আর ফিচার এবং মাইলেজ ভালো হওয়ায় এইচ পাওয়ার ১২৫ রিভিউ বেশ ভালো। তবে, স্কুটারটির ইঞ্জিন পারফরম্যান্স আরও একটু ভালো করা যেত মনে আমরা মনে করি। তাছাড়া এই স্কুটারের বিল্ড কোয়ালিটি অসাধারণ যা আমরা এইচ পাওয়ার ১২৫ রিভিউ থেকে বিস্তারিত জানতে পারছি। সর্বোপরি বলা যায়, এইচ পাওয়ার ১২৫ দাম অনুযায়ী বেশ ভালো একটি ডিল।

এক কথায় স্কুটারটি সম্পর্কে মতামত দিলে বলা যায়, এইচ পাওয়ার ১২৫ ফিচার-সমৃদ্ধ একটি স্কুটার। তাই যারা ভালো মাইলেজের জন্য স্কুটার চাচ্ছেন তাদের জন্য এটি একটি ভালো ডিল। তাছাড়া স্কুটার হিসেবে এইচ পাওয়ার ১২৫ দাম অনুযায়ী বেশ রিজনেবল।

The H Power 125 is a popular scooter in Bangladesh that has gained significant traction due to its affordability, fuel efficiency, and reliability. It is a product of H Power Motors, a Bangladeshi motorcycle manufacturer that has been producing affordable and durable two-wheelers for over a decade.

The H Power 125 is powered by a 125cc single-cylinder, four-stroke, air-cooled engine that delivers decent power and acceleration for daily commutes. The engine is mated to a smooth and responsive 4-speed manual gearbox that ensures smooth gear changes and effortless handling in traffic. The scooter has a top speed of around 75 km/h, which is more than enough for city rides.

One of the standout features of the H Power 125 is its fuel efficiency. The scooter’s fuel tank capacity is 3.5 L and it gives mileage of around 40 km/l, which makes it one of the most fuel-efficient scooters in Bangladesh.

In terms of design, the H Power 125 has a sleek and modern look with sharp lines and curves. It comes in two color options: olive green and sky blue. The scooter has a comfortable seat that is equipped with a spacious under-seat storage compartment, which can hold a full-face helmet and some small items.

Overall, the H Power 125 is a reliable and affordable scooter that is ideal for daily commutes and city rides. It has gained a good reputation among Bangladeshi riders for its fuel efficiency, reliability, and low maintenance cost. However, it may not be suitable for long rides due to its small fuel tank and limited storage capacity. Nonetheless, it remains a popular choice for many Bangladeshi riders who value affordability and reliability.

H Power 125 Price in Bangladesh H Power 125 Price in Bangladesh

The official price of H Power 125 in Bangladesh is ৳125,000. However, you should check the final price of the bike with the dealer.

H Power 125 Video


25 Jun, 2023 - যারা ভালো মানের, ইকনোমিক এবং ভালো মাইলেজ পাওয়া যায় এমন একটি স্কুটার কিনতে চাচ্ছেন তাদের জন্য এই H Power 125 রিভিউ-এর স্কুটারটি একটি উপযোগী চয়েস হতে পারে।

H Power 125 রিভিউঃ এইচ পাওয়ার ১২৫ সম্পর্কে জিজ্ঞাসা

এইচ পাওয়ার ১২৫-এর ফুয়েল ট্যাংকের ধারণক্ষমতা কত?

এইচ পাওয়ার ১২৫-এর ফুয়েল ট্যাংকের ধারণক্ষমতা ৩.৫ লিটার।

এইচ পাওয়ার ১২৫-এর মাইলেজ কত?

এইচ পাওয়ার ১২৫ স্কুটারটি প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ দিতে পারে।

এইচ পাওয়ার ১২৫-এর টপ স্পিড কত?

এইচ পাওয়ার ১২৫-এর টপ স্পিড প্রায় ৭৫ কিমি/ঘণ্টার। এইচ পাওয়ার ১২৫ ফিচার সম্পর্কে বিস্তারিত জানতে ব্লগটি সম্পূর্ণ পড়ুন।

এইচ পাওয়ার ১২৫ কী কী রঙে পাওয়া যাচ্ছে?

এইচ পাওয়ার ১২৫ স্কুটারটি অলিভ গ্রিন এবং স্কাই ব্লু এই দুই কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে।

এইচ পাওয়ার ১২৫-এর দাম কত?

বাংলাদেশে বর্তমানে এইচ পাওয়ার ১২৫ দাম ১,২৫,০০০ টাকা।

H Power 125 Specifications

Model name H Power 125
Type of bikeScooter
Type of engineSingle Cylinder, Air Cooled, Four Stroke
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power5.5 bhp @7500 rpm
Max torque7.2NM@6500 rpm
Start methodElectric and ki
Number of gears4
Mileage 40 Kmpl(Approx)
Top speed75 kmpl (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Shock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size2.75-18
Rear tire size2.75-18
Tire typeTubeless
Overall lengthAlloy
Overall heightAlloy
Overall weight99 Kg
Wheelbase1225 mm
Overall width670 mm
Ground clearance115 mm
Fuel tank capacity75 Liters
Seat height780mm
Head light35/35 Halo
IndicatorsHalogen
Tail lightHalogen
SpeedometerDigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsApple Green,Cadet Blue
Distributor/dealerNo Info
Features,
Buy H Power 125bikroy
H Power CRZ DD 2021 for Sale

H Power CRZ DD 2021

15,000 km
verified MEMBER
Tk 150,000
6 days ago
H Power premio 2015 for Sale

H Power premio 2015

24,490 km
MEMBER
Tk 28,000
1 week ago
H Power ZARA 2020 for Sale

H Power ZARA 2020

20,000 km
MEMBER
Tk 47,000
1 week ago
H Power . 2017 for Sale

H Power . 2017

13,000 km
MEMBER
Tk 37,500
1 week ago
H Power Motorcycle 2015 for Sale

H Power Motorcycle 2015

800 km
MEMBER
Tk 22,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
1 hour ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
5 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
5 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
5 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
5 hours ago
+ Post an ad on Bikroy