Honda PCX 150 রিভিউ – দাম ও ফিচারসমূহ

28 Dec, 2023
Honda PCX 150 রিভিউ – দাম ও ফিচারসমূহ

বর্তমানে বাংলাদেশের মোটরসাইকেল লাভারদের মাঝে ম্যাক্সি স্কুটারগুলি বেশ জনপ্রিয়তা লাভ করেছে। বিশেষ করে এখন তরুণরাও এই রকমের স্কুটারগুলি পছন্দ করছে।

এমনই এক জনপ্রিয় স্কুটার হলো হোন্ডা পিসিএক্স ১৫০। আর তাই আমরা আজকে হোন্ডা পিসিএক্স ১৫০ ফিচার সম্পর্কে আলোচনা করতে হোন্ডা পিসিএক্স ১৫০ রিভিউ নিয়ে হাজির হয়েছি।

হোন্ডা পিসিএক্স ১৫০ এর ফিচারগুলির মধ্যে সব চেয়ে আকর্ষণীয় ফিচার হলো এতে থাকা অ্যান্টি-থিপ্ট সিস্টেম। সাধারণত এমন ফিচার আপডেটেড স্কুটারে দেখা যায় তবে স্কুটার হিসেবে হোন্ডা পিসিএক্স ১৫০ তে এমন আপডেটেড সিস্টেম থাকাটা আসলেই একটি দুর্দান্ত ব্যাপার।

স্কুটারটির সামনের দিকে রয়েছে একটি ডিজিটাল ইন্সট্রুমেন্টাল প্যানেল যাতে অন্যান্য ইনফরমেশন এর পাশাপাশি ব্যাটারের অবস্থা এবং ফুয়েল কঞ্জাম্পশনও দেখা যায়। যা শুধুমাত্র প্রিমিয়াম সেগমেন্টের স্কুটারেই পাওয়া যায়।

হোন্ডা পিসিএক্স ১৫০-এ দেওয়া হয়েছে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, লিকুইড কুল্ড এবং ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন। স্কুটারটি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৩৫ কিমি মাইলেজ দিতে সক্ষম, যা ম্যাক্সি স্কুটার হিসেবে যথেষ্ট। 

রাইডিং এর নিরাপত্তা নিশ্চিত করতে এর সামনের চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেকের সাথে একটি অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম যোগ করা হয়েছে। পাশাপাশি সাসপেনশনও বেশ ভালো মানের ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় রয়েছে ৩১ মিমি এর টেলিস্কোপিক ফর্ক্স এবং পেছনের চাকায় রয়েছে মোনোশক সাসপেনশন।

হোন্ডা পিসিএক্স ১৫০-এর অভারল বডি ওয়েট ১৩০ কেজি এবং সিট হাইট ৭৬০ মিমি। যা যেকোনো বয়সের রাইডারের জন্য মানানসয়। হোন্ডা পিসিএক্স ১৫০ বর্তমানে লাল, কালো এবং ধূসর এই তিনটি আকর্ষণীয় রঙে উপলব্ধ।

হোন্ডা পিসিএক্স ১৫০ দাম ও ফিচার সম্পর্কে আরো বিস্তারিত জানতে আমাদের সাথেই থাকুন এবং Honda PCX 150 রিভিউ সম্পূর্ণ পড়ুন

Honda PCX 150 রিভিউ -স্কুটারটির বিস্তারিত বিবরণ

হোন্ডা পিসিএক্স ১৫০ ফিচার, স্পেসিফিকেশন এবং স্কুটারটি কাদের জন্য ভালো ইত্যাদি সঠিকভাবে জানতে হোন্ডা পিসিএক্স ১৫০ রিভিউ-এর নিচের অংশে এই স্কুটারের প্রতিটি অংশ সম্পর্কে পৃথকভাবে আলোচনা করা হয়েছে।

বডি ডিজাইন

হোন্ডা পিসিএক্স ১৫০ এই ম্যাক্সি স্কুটারটি সামনে থেকে দেখতে হিউজ যার অভারল বডি ওয়েট ১৩০ কেজি। স্কুটার হিসেবে অনেকের কাছেই এই ওয়েট বেশি বলে মনে হতে পারে তবে কিছুদিক বিবেচনা করলে বলা যায় এটি একটি পার্ফেক্ট অয়েটের স্কুটার যা রাইডিং এর সময় আপনার সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে সাহায্য করবে।

হোন্ডা পিসিএক্স ১৫০ এ দেওয়া হয়েছে ৮ লিটারের একটি বড় ফুয়েল ট্যাংক, তাই যারা লং ট্যুরে এতোদিন স্কুটার নিয়ে যাওয়ার কথা চিন্তা করছিলেন তারা এখন অনায়াসেই এই স্কুটারটি নিয়ে যেতে পারবেন। এতে আরো রয়েছে ১৩৮ মিমি এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স তাই যেকোনো রকম ভাঙ্গা রাস্তায় সমস্যা ছাড়ায় পিলিয়ন নিয়ে রাইড করতে পারবেন। 

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটির ওভারঅল বডির দৈর্ঘ্য ১৯৩১ মিমি, প্রস্থ ৭৩৭ মিমি, উচ্চতা ১১০৩ মিমি এবং হুইলবেইজ ১৩১৫ মিমি। স্কুটারটির সিট হাইট ৭৬০ মিমি এবং সিটটি বেশ প্রশস্ত হওয়ায় রাইডার কমফোর্টেবলি রাইড করতে পারবে।

স্কুটারের সামনে রয়েছে এলইডি হেডলাইট যার পারফর্ম্যান্স বেশ ভালো। তাই রাতে এই লাইটের সাথে রাইডিং সহজ এবং নিরাপদ হবে।

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটিতে আরো ব্যবহার করা হয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল এবং পিলিয়নের বসার সুবিধার জন্য একটি গ্র্যাব রেইলও দেওয়া হয়েছে।

ইঞ্জিন

শুধু বডি ডিজাইন নয় হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটির ইঞ্জিন পারফর্ম্যান্সও দুর্দান্ত। এই স্কুটারে রয়েছে একটি ১৫০ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন, যেটি ৪ স্ট্রোক এবং সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট। ইঞ্জিনটি ফুয়েল ইঞ্জেকশন সিস্টেমযুক্ত যা ১৩.৪ বিএইচপি ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং ১৪ নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে।

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটির বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫১.০ মিমি এবং ৫৫.৩ মিমি। অপরদিকে স্মুথ ট্রান্সমিশনের জন্য রয়েছে অটোমেটিক ক্লাচ।

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটি প্রতি ঘণ্টায় প্রায় ৭০ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে প্রায় ৩৫ কিমি মাইলেজ দিতে পারে। হোন্ডা পিসিএক্স ১৫০ রিভিউ থেকে  নিশ্চয় বুঝতে পারছেন হোন্ডা পিসিএক্স ১৫০ দাম হিসেবে মাইলেজ বেশ ভালো।

স্টাইলিশ ডিজাইন, দুর্দান্ত ইঞ্জিন পারফর্ম্যান্স আর কি লাগে বলেন? চলুন এবার এই স্কুটারের ব্রেকিং সম্পর্কে জানা যাক।

ব্রেক ও টায়ার

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটির সামনের চাকায় সংযুক্ত করা হয়েছে ২২০ মিমি এর সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ১৩০ মিমি এর ড্রাম ব্রেক। সামনের চাকায় অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম ও দেওয়া হয়েছে।

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটির টায়ারগুলো তুলনামূলকভাবে এই সেগমেন্টের অন্যান্য স্কুটারের থেকে ভালো মেজারমেন্টের বলা চলে। স্কুটারটির সামনের দিকে ৯০/৯০ সাইজের টায়ার এবং পেছনের দিকে ১০০/৯০-১৭ সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে। উভয়ই অ্যালয় হুইল সহ টিউবলেস টায়ার

সাসপেনশন

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটির সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক ফর্ক্স সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে মোনোশক সাসপেনশন। হোন্ডা পিসিএক্স ১৫০ ফিচারগুলোর মধ্যে এর সাসপেনশনের বেশ প্রিমিয়াম। কারণ, ভাঙ্গা রাস্তায় এ সাসপেনশনের ফিডব্যাক বেশ ভালো।

হোন্ডা পিসিএক্স ১৫০ রিভিউ-এর এই পর্যায়ে আমরা এই স্কুটার কাদের জন্য ভালো সেই সম্পর্কে জেনে নিবো।

Honda PCX 150 স্কুটারটি কাদের জন্য ভালো

হোন্ডা পিসিএক্স ১৫০ রিভিউ থেকে ইতোমধ্যে  নিশ্চয় এই স্কুটার সম্পর্কে সকল তথ্য জেনে গিয়েছেন। হোন্ডা পিসিএক্স ১৫০ দাম যেহেতু কিছুটা বেশি তাই স্বাভাবিকভাবেই এটি স্টুডেন্টদের জন্য হয়তো খুব একটা সহজলভ্য হবে না।

তবে যারা প্রতিদিন অফিসে বা ব্যবসায়ের কাজে যাতায়াত করেন, তাদের জন্য শতভাগ উপযোগী হবে। যারা একই সাথে লুক এবং সেইফটির কম্বিনেশন চাচ্ছেন তাদের জন্য এটি একটি আদর্শ স্কুটার। লং ট্যুরে স্কুটার নিয়ে যেতে চান এবং বাজেট নিয়ে তেমন কোনো সমস্যা নেই এমন রাইডারদের জন্য এটি বেস্ট অপশন।

আশা করি, আমাদের এই হোন্ডা পিসিএক্স ১৫০ রিভিউ, স্কুটারটি সম্পর্কে আপনাকে একটি সার্বিক ধারণা দিতে পেরেছে। Honda PCX 150 রিভিউ-এর মতো এমন আরো অনেক স্কুটারের রিভিউ পেতে এবং বাংলাদেশে হোন্ডা বাইকের বর্তমান বাজার সম্পর্কে সবসময় আপডেটেড থাকতে Bikroy-এ চোখ রাখুন।

 

Honda PCX 150 Price in Bangladesh বাংলাদেশে Honda PCX 150 এর দাম

বাংলাদেশে Honda PCX 150 এর অফিসিয়াল দাম ৳510,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Honda Other Model 2023 এর দাম BDT 66,625.

Honda PCX 150 Pros সুবিধা

  • পাওয়ারফুল ইঞ্জিন
  • ওয়েল ডিজাইন্ড বডি
  • দুর্দান্ত ব্রেকিং
  • প্রিমিয়াম সাসপেনশন

Honda PCX 150 Cons অসুবিধা

  • স্টোরেজ এর স্পেস কম
  • স্কুটার হিসেবে সাইজে কিছুটা বড়

Honda PCX 150 রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

9

Out of 10

হোন্ডা পিসিএক্স ১৫০ ফিচার, দাম, বডি ডিজাইন এবং ওভারঅল পারফর্ম্যান্সের সকল দিক বিবেচনা করলে বলা যায় এটি যথেষ্ট ভালো এবং সন্তোষজনক পারফর্ম্যান্সের একটি প্রিমিয়াম সেগমেন্টের ম্যাক্সি স্কুটার। হোন্ডা পিসিএক্স ১৫০ আপডেটেড ফিচার, আকর্ষণীয় ডিজাইন এবং অসাধারণ ইঞ্জিন পারফর্ম্যান্স সব কিছুই আসলে পছন্দ করার মত। একটি প্রিমিয়াম স্কুটারে যেসব বৈশিষ্ট্য থাকা দরকার তার সবই আছে এই স্কুটারে তাই পারফর্ম্যান্স এবং রাইডিং সেইফটির দিক থেকে এই স্কুটারের কোনো জুড়ি নেই।

The Honda PCX 150 is a stylish and efficient scooter that offers a great combination of performance and practicality. With its sleek design and impressive features, it is a popular choice among riders who value both comfort and versatility.

The fuel tank capacity of 8 litres may seem modest, but it is more than sufficient for city commutes and short trips. The PCX 150’s fuel efficiency is commendable, allowing you to cover long distances with fewer refuelling stops. The seat height of 760 mm is comfortable for riders of various heights.

In terms of dimensions, the PCX 150 strikes a balance between compactness and comfort. The ground clearance of 138 mm ensures that you can navigate speed bumps and uneven surfaces without any hassle. With a weight of 130 kg, the PCX 150 feels light and nimble, making it easy to handle in city traffic.

The front tire size of 90/90 and the rear tire size of 100/90 provide excellent grip and stability on the road. The tubeless tires further enhance safety and convenience by reducing the risk of sudden punctures. The alloy wheels add to the bike’s aesthetics and contribute to better handling and manoeuvrability.

Overall, the Honda PCX 150 offers a winning combination of style, performance, and practicality. Whether you’re commuting to work or exploring the city, this scooter is a reliable and efficient companion. With its excellent tire setup, comfortable dimensions, and impressive fuel efficiency, the PCX 150 is a smart choice for riders seeking a versatile and enjoyable riding experience.

Honda PCX 150 Price in Bangladesh Honda PCX 150 Price in Bangladesh

The official price of Honda PCX 150 in Bangladesh is ৳510,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Honda Other Model 2023 is BDT 66,625.

Honda PCX 150 Video Review


29 Dec, 2023 - আমাদের আজকের Honda PCX 150 রিভিউ থেকে এই স্কুটারটির বডি, ইঞ্জিন, ফিচার, দাম, এবং অন্যান্য স্পেক সহ স্কুটারটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানবো।

Honda PCX 150 রিভিউ -সম্পর্কে জিজ্ঞাসা

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটির বর্তমান মূল্য কত?

হোন্ডা পিসিএক্স ১৫০ দাম বর্তমানে ৫,১০,০০০ টাকা।

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটির টপ স্পিড কত?

ন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটি প্রতি ঘণ্টায় প্রায় ৭০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা কত লিটার?

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৮ লিটার। স্কুটারটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে চেক করুন Honda PCX 150 রিভিউ

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটির মাইলেজ কত?

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটির প্রতি লিটার ফুয়েলে প্রায় ৩৫ কিমি মাইলেজ দিতে সক্ষম।

হোন্ডা পিসিএক্স ১৫০ স্কুটারটি কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

হোন্ডা পিসিএক্স ১৫০ বর্তমানে লাল, কালো এবং ধূসর এই তিনটি আকর্ষণীয় রঙে উপলব্ধ।

Honda PCX 150 Specifications

Model name Honda PCX 150
Type of bikeMaxi Scooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 153.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power13.4 Bhp @ 0 RPM
Max torque14 NM @ 0 RPM
Start methodElectric
Number of gearsNo Info
Mileage 35 Kmpl (Approx)
Top speed70 Kmph (Approx)
Front suspension31 mm telescopic for
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameter220 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemCBS Braking
Front tire size90/90
Rear tire size100/90
Tire typeTubeless
Overall length1931 mm
Overall height1103 mm
Overall weight130 kg
Wheelbase1315 mm
Overall width737 mm
Ground clearance138 mm
Fuel tank capacity8 litres
Seat height760 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Honda PCX 150bikroy
Honda Cd 80 2012 for Sale

Honda Cd 80 2012

50,000 km
MEMBER
Tk 39,000
1 day ago
Honda 1998 for Sale

Honda 1998

200,000 km
MEMBER
Tk 65,000
1 day ago
Honda স্কুটি টি মাইলেজ 1984 for Sale

Honda স্কুটি টি মাইলেজ 1984

50,000 km
MEMBER
Tk 15,000
1 day ago
Honda 2015 for Sale

Honda 2015

6,000 km
MEMBER
Tk 45,000
2 days ago
Honda 2000 for Sale

Honda 2000

20,000 km
MEMBER
Tk 35,000
4 days ago
Buy Other Bikesbikroy
Yamaha Libero 2010 for Sale

Yamaha Libero 2010

89,000 km
MEMBER
Tk 38,000
22 minutes ago
Freedom motorbike 2017 for Sale

Freedom motorbike 2017

42,000 km
MEMBER
Tk 27,000
34 minutes ago
Yamaha FZS v2 2020 for Sale

Yamaha FZS v2 2020

26,000 km
MEMBER
Tk 210,000
56 minutes ago
Hero CBZ Xtrem . 2009 for Sale

Hero CBZ Xtrem . 2009

62,524 km
MEMBER
Tk 49,999
57 minutes ago
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
1 hour ago
+ Post an ad on Bikroy