Honda X-Blade 160 ABS | দাম এবং বিস্তারিত আলোচনা

27 Aug, 2023
Honda X-Blade 160 ABS | দাম এবং বিস্তারিত আলোচনা

Honda X-Blade 160 ABS হলো Honda-এর একটি দুর্দান্ত স্ট্যান্ডার্ড কমিউটার টাইপ মোটরসাইকেল। হোন্ডা বাংলাদেশে অন্যতম নির্ভরযোগ্য এবং বিশ্বের জনপ্রিয় বাইক ব্র্যান্ডগুলোর মধ্যে একটি।

হোন্ডা এক্স-ব্লেড ১৬০ এবিএস, হোন্ডা ব্র্যান্ডের অন্যতম পপুলার এবং স্টাইলিশ একটি বাইক। বাইকটি গর্জিয়াস ডিজাইনের এবং অনেকটা স্পোর্টি লুকিং। বাইকটির ডিজাইন, পারফরম্যান্স, গতি এবং মাইলেজ সবই অসাধারণ। নতুন প্রজন্মের বাইকাররা এমন একটি বাইক খোঁজেন যা স্মার্ট লুকিং, স্পিডি এবং জ্বালানি সাশ্রয়ী। এই বাইকটিতে এসব ফিচার সহ আধুনিক আরো ফিচার সংযুক্ত করা হয়েছে। এই ব্লগে Honda X-Blade 160 ABS রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Honda X-Blade 160 ABS রিভিউ  

হোন্ডা এক্স-ব্লেড ১৬০ এবিএস একটি শক্তিশালী স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক। বাইকটিতে ১৬০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটির স্টাইলিশ লুকের সাথে গতির সমন্বয় আপনাকে দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। বাইকটির এভারেজ মাইলেজ ৪৫ কিমি/লিটার, এবং টপ স্পিড ১১০ কিমি/আওয়ার।

বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত। এটিতে নতুন লোগো ডিজাইন সহ বেশ বড়, শার্প স্কাল্পটেড ফুয়েল ট্যাংক ব্যবহার করা হয়েছে। বাইকটির জ্বালানি ধারণ ক্ষমতা বেশ ভালো এবং এটি একটি জ্বালানি সাশ্রয়ী বাইক। বাইকটিতে এন্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS) সহ ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। ইঞ্জিন স্টার্ট করার জন্য এই বাইকে কিক এবং ইলেক্ট্রিক দুই সিস্টেমই রয়েছে। এখানে হোন্ডা এক্স-ব্লেড ১৬০ এবিএস রিভিউ, স্পেসিফিকেশন, ভালো-মন্দ দিক, এবং আরো বেশ কিছু বিষয়ে আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

বাইকটির সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছ এটির ডিজাইন। গর্জিয়াস লুক, ডিসেন্ট ডিজাইন, বডি স্ট্রাকচার, সব কিছু মিলে বাইকটি খুবই এট্রাক্টিভ। বাইকটি দেখতে অনেকটা স্পোর্টস টাইপ, এটির ক্লাসি ডিজাইন যে কাউকে আকৃষ্ট করবে। এটির আকর্ষণীয় রোবো-ফেসড এলইডি হেডল্যাম্প এবং রেজর এজ এলইডি টেইল ল্যাম্প এটির ব্রাইটনেস আরো বাড়িয়ে দেয়।

বাইকটিতে সুন্দর একটি এক্সহস্ট এবং আকর্ষণীয় একটি টায়ার গার্ড রয়েছে। এটিতে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ব্যবহার করা হয়েছে। বাইকটির ডুয়াল আউটলেট মাফলার ডিজাইন এটিকে দুর্দান্ত একটি স্পোর্টি লুক দেয়। এটি ৪টি কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে – ম্যাট মার্ভেল ব্লু, ম্যাট মার্শাল গ্রিন, পার্ল স্পার্টান রেড এবং পার্ল ইগ্নিয়াস ব্ল্যাক। ওভারঅল হোন্ডা এক্স-ব্লেড ১৬০ এবিএস ফিচার আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১৬২.৭১ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, স্পার্ক ইগনিশন (SI) টাইপ এবং এয়ার কুল্ড। এটি ১৪.১৩ পিএস (১৩.৯ বিএইচপি) @ ৮৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি জেনারেট করতে পারে এবং ১৩.৯ এনএম @ ৬০০০ আরপিএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। পাওয়ার এবং টর্কের ভাল সমন্বয়ের কারণে, এটির এক্সসেলেরশন খুবই ভালো।

ইঞ্জিনটি বিএস-৬ টাইপ, অর্থাৎ এটির বায়ু দূষণ মাত্ৰা খুবই কম। বাইকটির ফুয়েল সাপ্লাই আসে কার্বুরেটর থেকে। বাইকটিতে একটি বেসিক ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম এবং ৫-স্পিড গিয়ারবক্স রয়েছে (গিয়ার প্যাটার্ন ১-এন-২-৩-৪-৫)। বাইকারদের হোন্ডা এক্স-ব্লেড ১৬০ এবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

         (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৬২.৭১ সিসি

         (২) ইঞ্জিন টাইপ: এয়ার-কুলড, ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, স্পার্ক ইগনিশন

         (৩) সর্বোচ্চ শক্তি: ১৪.১৩ পিএস (১৩.৯ বিএইচপি) @ ৮৫০০ আরপিএম

         (৪) সর্বোচ্চ টর্ক: ১৩.৯ এনএম @ ৬০০০ আরপিএম

         (৫) গিয়ারের সংখ্যা: ৫-স্পিড গিয়ারবক্স

         (৬) ক্লাচ টাইপ: ওয়েট মাল্টি-প্লেট

         (৭) বোর x স্ট্রোক: ৫৭.৩ মিমি x ৬৩.০৯৬ মিমি

         (৮) এয়ার ফিল্টার টাইপ: ভিসকোস পেপার ফিল্টার

বডি ডাইমেনশন

বাইকটির দৈর্ঘ্য ২০২০ মিমি, প্রস্থ ৮২০ মিমি এবং উচ্চতা ১২৩০ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি, যা বাংলাদেশের রাস্তার জন্য যথেষ্ট। সিটিং পজিশনের উচ্চতা ৭৮৫ মিমি। এই বাইকের ফুয়েল ক্যাপাসিটি ১২ লিটার, তাই আপনি লং-জার্নিতে নিশ্চিন্ত থাকতে পারবেন।

এটির হুইলবেস ১৩৫০ মিমি এবং টোটাল ওজন ১৪১ কেজি। বাইকটি ১৬০ সিসি সেগমেন্টের সবচেয়ে ভারি বাইকগুলোর মধ্যে একটি, যা এটিকে উচ্চ গতিতে স্ট্যাবল রাখতে সহায়তা করে। বাইকারদের Honda X-Blade 160 ABS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে বেশ সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন

ব্রেকিং সিস্টেমে বাইকটিতে সিঙ্গেল ডিস্ক এবিএস (এন্টি-লক ব্রেকিং সিস্টেম) ব্যবহার করা হয়েছে। সামনের চাকার ব্ৰেকটি পেটাল ডিস্ক টাইপ (২৭৬ মিমি)। পেছনের চাকার ব্ৰেকটি স্ট্যান্ডার্ড ড্রাম টাইপ (১৩০ মিমি)। ডাবল ডিস্ক সংস্করণটিতে পিছনের চাকায় ২২০ মিমি-এর ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। এই ব্রেকিং সিস্টেম আপনাকে যথেষ্ট নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এটিতে ডায়মন্ড ফ্রেমের চেসিস ব্যবহার করা হয়েছে।

বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক টাইপ সাসপেনশন এবং পিছনের দিকে মনোশক টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন রাস্তার যে কোনো ধাক্কা অ্যাবসর্ব করতে পারে। বাইকারদের হোন্ডা এক্স-ব্লেড ১৬০ এবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে খুবই সন্তুষ্ট।

হুইল এবং টায়ার

বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ৮০/১০০-১৭ সেকশন এবং পিছনের চাকায় ১৩০/৭০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের সাইজ ১৭ ইঞ্চি। এই টায়ার হাই-স্পিডে স্কিড করে না, এবং বড় হুইলবেসের কারণে বাইকটি নিয়ে কম্ফোর্টেবল ভাবে কর্ণারিং করা যায়। বাইকারদের Honda X-Blade 160 ABS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে সন্তুষ্ট।

স্পিড এবং মাইলেজ

বাইকারদের হোন্ডা এক্স-ব্লেড ১৬০ এবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের স্পিড এবং মাইলেজ নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির এভারেজ মাইলেজ ৪৫ কিমি/লিটার এবং টপ স্পিড ১১০ কিমি/আওয়ার। আপনি হাইওয়েতে আরো বেশি স্পিড এবং মাইলেজ পাবেন। হোন্ডা এক্স-ব্লেড ১৬০ এবিএস দাম অনুযায়ী এই স্পিড এবং মাইলেজ খুবই ভালো।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচার

বাইকারদের Honda X-Blade 160 ABS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচার নিয়ে সন্তুষ্ট। বাইকটির ইন্সট্রুমেন্ট কনসোল সম্পূর্ণ ডিজিটাল। এটিতে আধুনিক স্ট্রিট-টেক ইলেকট্রিকাল কনসোল ব্যবহার করা হয়েছে, যা রাইডারকে এক নজরে দরকারী সব তথ্য দেখতে সাহায্য করে। এটিতে একটি ডিজিটাল স্পিডোমিটার, ট্যাকোমিটার, ট্রিপ মিটার, ওডোমিটার, ফুয়েল গেজ এবং গিয়ার ইন্ডিকেটর রয়েছে।

হেডল্যাম্প, টেল ল্যাম্প এবং ইন্ডিকেটরস সবই এলইডি। ইলেকট্রিকাল ফিচার মেইনটেইন করার জন্য বাইকটিতে ১২-ভোল্টের শক্তিশালী ব্যাটারি রয়েছে । এটিতে ইঞ্জিন কিল সুইচও রয়েছে। ওভারঅল হোন্ডা এক্স-ব্লেড ১৬০ এবিএস ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচার যথেষ্ট আধুনিক।

Honda X-Blade 160 ABS Price in Bangladesh বাংলাদেশে Honda X-Blade 160 ABS এর দাম

বাংলাদেশে Honda X-Blade 160 ABS এর অফিসিয়াল দাম ৳211,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Honda X Blade 2023 এর দাম BDT 179,278.

Honda X-Blade 160 ABS Pros সুবিধা

  • স্মার্ট ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন এবং টেকসই স্ট্রাকচার
  • এন্টি-লক ব্রেকিং সিস্টেম
  • রোবো ফেসড এলইডি হেডল্যাম্প এবং রেজর এজ এলইডি টেইল ল্যাম্প
  • স্পিড এবং মাইলেজের দুর্দান্ত কম্বিনেশন
  • স্ট্রিট-টেক ইলেকট্রিকাল কনসোল প্যানেল

Honda X-Blade 160 ABS Cons অসুবিধা

  • পেছনের সাসপেনশন কিছুটা শক্ত মনে হয়েছে
  • বেশ ভারি
  • পিছনের টায়ার চিকন

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

বর্তমান প্রজন্মের কাছে স্পোর্টস-কমিউটার সেগমেন্টের বাইকগুলো খুব জনপ্রিয়। Honda X-Blade 160 ABS বাইকটি তরুণ প্রজন্মকে টার্গেট করে বাজারে আনা হয়েছে। বাইকটি স্মার্ট লুকিং, লং-লাস্টিং পারফরম্যান্স দেয় এবং জ্বালানি সাশ্রয়ী। ওভারঅল, বাইকটি বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় স্ট্যান্ডার্ড-কমিউটার বাইকগুলোর একটি। তবে, শিক্ষানবিশ বা নতুন রাইডারদের জন্য এই বাইকটি নিরুৎসাহিত করা হয়েছে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো হোন্ডা বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Honda X-Blade 160 ABS is a great standard commuter-type motorcycle from Honda. It is one of the most popular and stylish bikes of the Honda brand. Honda is one of the most popular and reliable brands in the world. Sports-commuter segment bikes are very popular among the current generation. And this bike targets the existing popularity and is marketed to the younger generation.

The most interesting aspect of this bike is its design. This bike has a gorgeous design and is very sporty looking. Gorgeous look, descent design, and body structure, all of these characteristics together makes this bike very attractive. The design, performance, speed, and mileage of the bike are all outstanding. The combination of speed with the stylish look of this bike will give you a great riding experience. The average mileage of this bike is 45 km/liter, and the top speed is 110 km/hour.

The body structure of the bike is very strong. The bike looks very sporty; its classy design will attract anyone. It uses a large sharp, sculpted fuel tank with a new logo design. The bike has good fuel capacity and is fuel efficient. The bike uses disc brakes with an anti-lock braking system (ABS). Its attractive robo-faced LED headlamps and razor-edge LED tail lamps add to its brightness. The bike has a nice exhaust and an attractive tire guard. The instrument cluster is fully digital. The dual outlet muffler design of the bike adds to its sporty look. It is available in 4 color combinations – Matte Marvel Blue, Matte Martial Green, Pearl Spartan Red, and Pearl Igneous Black.

Honda X-Blade 160 ABS Price in Bangladesh Honda X-Blade 160 ABS Price in Bangladesh

The official price of Honda X-Blade 160 ABS in Bangladesh is ৳211,500. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Honda X Blade 2023 is BDT 179,278.

Honda X-Blade 160 ABS Video Review


27 Aug, 2023 - Honda X-Blade 160 ABS হলো একটি স্টাইলিশ স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল। শক্তিশালী ইঞ্জিন, মজবুত স্ট্রাকচার, স্পোর্টি ডিজাইন, স্পিড এবং মাইলেজের সমন্বয়ে এটি দুর্দান্ত একটি বাইক।

Honda X-Blade 160 ABS Specifications

Model name Honda X-Blade 160 ABS
Type of bikeStandard
Type of engine4,Stroke Single Cylinder
Engine power (cc) 162.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power13.9 Bhp @ 8500 RPM
Max torque13.9 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 45 Kmpl (Approx)
Top speed115 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Channel ABS
Front tire size80/100-17
Rear tire size130-70/17
Tire typeTubeless
Overall length2013 mm
Overall height1,115 mm
Overall weight141 kg
Wheelbase1347 mm
Overall width786 mm
Ground clearance160 mm
Fuel tank capacity12 Liters
Seat height785 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsRed
Distributor/dealerNo Info
Features, ,
Buy Honda X-Blade 160 ABSbikroy
Honda X Blade ২০২০ 2020 for Sale

Honda X Blade ২০২০ 2020

14,000 km
verified MEMBER
Tk 148,000
15 hours ago
Honda X Blade SD FRESH BIKE 2019 for Sale

Honda X Blade SD FRESH BIKE 2019

12,000 km
verified MEMBER
Tk 148,000
15 hours ago
Honda X Blade SD BLUE FRESH 2019 for Sale

Honda X Blade SD BLUE FRESH 2019

19,846 km
verified MEMBER
Tk 146,400
1 day ago
Honda X Blade . 2021 for Sale

Honda X Blade . 2021

11,000 km
MEMBER
Tk 157,000
2 days ago
Honda X Blade . 2023 for Sale

Honda X Blade . 2023

2,400 km
MEMBER
Tk 177,500
2 days ago
Buy Other Bikesbikroy
Freedom motorbike 2017 for Sale

Freedom motorbike 2017

42,000 km
MEMBER
Tk 27,000
10 minutes ago
Yamaha FZS v2 2020 for Sale

Yamaha FZS v2 2020

26,000 km
MEMBER
Tk 210,000
32 minutes ago
Hero CBZ Xtrem . 2009 for Sale

Hero CBZ Xtrem . 2009

62,524 km
MEMBER
Tk 49,999
33 minutes ago
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
39 minutes ago
Bajaj Pulsar police clr 4 2019 for Sale

Bajaj Pulsar police clr 4 2019

21,455 km
verified MEMBER
verified
Tk 113,000
48 minutes ago
+ Post an ad on Bikroy