Kawasaki Ninja 650 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

27 Nov, 2023
Kawasaki Ninja 650 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Kawasaki Ninja 650 হলো একটি স্টাইলিশ ডিজাইনের মাস্কুলার শেপের স্পোর্টস টাইপ মোটরবাইক। অত্যাধুনিক প্রযুক্তি এবং স্মার্ট ডিজাইনের সমন্বয়ে এটি দুর্দান্ত একটি বাইক। প্যারালাল টুইন সিলিন্ডার ইঞ্জিন এবং ফুয়েল ইনজেকশন টেকনোলজির সমন্বয়ে এটি খুবই পাওয়ারফুল একটি বাইক। এছাড়াও ডুয়েল চ্যানেল এন্টিলক ব্রেকিং সিস্টেম, TFT ডিসপ্লে, এবং ব্লুটুথ কানেকশন বাইকটিকে আরো সম্মৃদ্ধ করেছে। এখানে আপনি Kawasaki Ninja 650 রিভিউ, ফিচার, স্পেক্স, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে ধারণা পাবেন। বাইকটি ইন্টেন্স স্পিড এবং দুর্দান্ত কোয়ালিটির জন্য খুবই জনপ্রিয়।

কাওয়াসাকি একটি বিখ্যাত জাপানি মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। এই ব্র্যান্ডের বাইক পাওয়ারফুল ইঞ্জিন, স্টাইলিশ ডিজাইন, এবং হাই-স্পিডের কারণে সারাবিশ্বে জনপ্রিয়। নিনজা, এই ব্র্যান্ডের একটি জনপ্রিয় বাইক সিরিজ। কাওয়াসাকি নিনজা ৬৫০ এসএক্স, এই ব্র্যান্ডের একটি হাই-পারফরমিং সুপার স্পোর্টস বাইক। বাইকটিতে কাওয়াসাকির নিজস্ব ইলেকট্রিক ফিচার রয়েছে, যেমন ইলেকট্রনিক রাইডার এইড, ইলেকট্রনিক থ্রটল ভালভ (ETV), কাওয়াসাকি এয়ার ম্যানেজমেন্ট সিস্টেম (কেএএমএস), ট্রাকশন মোড, ইত্যাদি।

Kawasaki Ninja 650 রিভিউ

এটি একটি হাই-পারফর্মিং সুপার স্পোর্টস টাইপ মোটরসাইকেল। বাইকটিতে ৬৫০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটিতে পাওয়ারফুল লো-মিড রেঞ্জের প্যারালাল টুইন ইঞ্জিন এবং পাতলা কিন্তু মজবুত ট্ৰেলিশ স্টিলের চেসিস ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন পরিবেশ বান্ধব ইমিশন এবং মিড-রেঞ্জ টর্ক অফার করে। বাইকটি থেকে আপনি প্রায় ৩০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ২১০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। বাইকটি মডার্ন টেকনোলজি এবং হাই-কোয়ালিটি কম্পোনেন্টস দিয়ে সজ্জিত। এটির ফিট এবং ফিনিশ চমৎকার।

বাইকটির স্পেশাল বৈশিষ্টগুলো হলো – ডুয়েল চ্যানেল এবিএস, অ্যাডজাস্টেবল সাসপেনশন, ইলেকট্রনিক থ্রটল ভালভ, ফুল এবং লো পাওয়ার মোড, ট্রাকশন মোড, ইলেকট্রনিক রাইডার এইড, ইলেকট্রনিক থ্রটল ভালভ (ETV), মোবাইল কানেক্টিভিটি, এলইডি ড্যাশবোর্ড ইত্যাদি। বাইকটির ডানলোপ স্পোর্টম্যাক্স টাইপ টায়ার এবং অ্যাসিস্ট-স্লিপার ক্লাচ আপনার রাইডিং কম্ফোর্টেবল করবে। বাইকটিতে ৪.৩-ইঞ্চি রঙিন TFT ডিসপ্লে রয়েছে, যেখানে ট্র্যাক রাইডিংয়ের জন্য সার্কিট মোড এবং কাওয়াসাকির রাইডোলজি অ্যাপের মাধ্যমে ব্লুটুথ কানেক্টিভিটি সিস্টেম রয়েছে। এটি শুধু মাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটির অ্যারোডাইনামিক এরগোনোমিক্স খুবই চমৎকার, যা টপ-স্পিডে এবং দীর্ঘ-ভ্রমণের জন্য দুর্দান্ত। এটির শার্প ডিজাইন, অ্যাগ্রেসিভ ফুল-ফেয়ারিং, মাস্কুলার ফুয়েল ট্যাংক, এবং স্প্লিট-সিটিং পজিশনটি এটিকে একটি ডিসেন্ট স্পোর্টস বাইকের লুক এনে দিয়েছে। বাইকটির গ্লসি বডি কিটসের কম্বিনেশন, কমপ্যাক্ট এক্সজস্ট ক্যানিস্টার, এবং টুইন-পড হেডলাইট যে কারো নজর কাড়বে। বাইকটির TFT ডিসপ্লেটি এটিকে একটি ক্লাসি ভাইপ এনে দিয়েছে। এখানে রাইডোলজি অ্যাপের মাধ্যমে ব্লুটুথ সংযোগ দেয়া যায়।

বাইকটির ট্ৰেলিশ হাই-টেনসিল স্টিল চেসিস, স্পোর্টি ডিক্যালস, থ্রি-পার্টস হ্যান্ডেলবার এবং শার্প উইন্ডশীল্ড এটিকে একটি এলিগেন্ট লুক এনে দিয়েছে। এটির উইন্ডস্ক্রিনটি হেডলাইট কাউলের সাথে অ্যাটাচ করা, যা ভালো ভাবে উইন্ড প্রোটেক্ট করতে পারে। এটির ইলেকট্রিক্যাল কনসোল সম্পূর্ণ ডিজিটাল এবং সকল লাইটিং সিস্টেম এলইডি টাইপ। বাইকটিতে স্পোর্ট, রোড, রেইন এবং রাইডার সহ চারটি ইন্টিগ্রেটেড রাইডিং মোড রয়েছে। কাওয়াসাকি ট্র্যাকশন কন্ট্রোলের (KTRC) মাধ্যমে আপনার প্রয়োজনীয় অপশনটি অপ্টিমাইজ করে সেটিংস সেট করে নিতে পারবেন।

ইঞ্জিন পারফরম্যান্স

কাওয়াসাকি নিনজা ৬৫০ এসএক্স বাইকটিতে ৬৪৯.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন লিকুইড-কুল্ড, ৮-ভালভ, এবং প্যারালাল টুইন সিলিন্ডার ফিচার বিশিষ্ট। এই ইঞ্জিন ৮০০০ আরপিএমে ৬৭.০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬৭০০ আরপিএমে ৬৪.০ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনে কাওয়াসাকির লেটেস্ট ইলেকট্রনিক থ্রটল ভালভ (ETV) ব্যবহার করা হয়েছে, যা হাই-স্পেক ইঞ্জিন কন্ট্রোল ইউনিট (ECU) দ্বারা কন্ট্রোল করা হয়। পাওয়ার এবং টর্ক জেনারেশন ভালো হওয়ায় দুর্দান্ত স্পিডের পাশাপাশি আপনি স্মুথ অ্যাক্সিলারেশন পাবেন। কাওয়াসাকি এয়ার ম্যানেজমেন্ট সিস্টেমের (কেএএমএস) রেডিয়েটর ফ্যান ইঞ্জিনের গরম বাতাস দূরে সরিয়ে দেয়, তাই রাইডিং আরও আনন্দদায়ক হয়।

ইঞ্জিনের ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৬-স্পিড গিয়ারবক্স সহ অ্যাসিস্ট -স্লিপার ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির ফুয়েল সাপ্লাই মেথড ফুয়েল ইনজেকশন। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৮৩ মিমি এবং ৬০ মিমি। এটির কম্প্রেশন রেশিও ১০.৮:১। এটিতে সিলেক্টেবল টু-মোড ট্র্যাকশন কন্ট্রোল থাকায় রাইডাররা আরো নিরাপদে ড্রাইভ করতে পারবেন।

বডি ডাইমেনশন

বাইকটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২১১৫ মিমি, ৭৪০ মিমি এবং ১১৪৫ মিমি। বাইকের সিটিং পজিশনের উচ্চতা ৭৯০ মিমি। বাইকটির হুইলবেস ১৪১০ মিমি, যা কর্ণারিং এবং টপ স্পিডে ভালো ভাবে বাইকের ব্যালেন্স নিশ্চিত করতে সাহায্য করে। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ কম, মাত্র ১৩০ মিমি, তাই স্পিড ব্রেকার অতিক্রম করার সময় সতর্ক থাকতে হবে। এটি বেশ ভারী বাইক, ওজন ১৯৬ কেজি। এটির সিট কভার খুবই স্টাইলিশ, এখানে পিলিয়ন সিট রয়েছে তবে গ্র্যাবরেল নেই। এটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১৫ লিটার। সম্পূর্ণ বাইকটি ট্ৰেলিশ হাই-টেনসিল স্টিলের চেসিসের উপর বসানো হয়েছে।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটিতে বেশ উন্নত মানের ব্রেক এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির সামনের দিকে ৪১ মিমি-এর টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে স্প্রিং অ্যাডজাস্টেবল প্রিলোড, হরাইজন্টাল ব্যাক-লিংক, গ্যাস চার্জড মনোশক টাইপ সাসপেনশন ইনস্টল করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম রাস্তার যেকোনো ধাক্কা স্মুথলি অ্যাবজর্ব করতে পারে।

বাইকটিতে ডুয়েল চ্যানেল এন্টিলক ব্রেকিং সিস্টেম ইনস্টল করা হয়েছে। সামনের চাকায় ৩০০ মিমি-এর ডুয়েল পিস্টন সেমি-ফ্লোটিং পেটাল ডিস্ক এবং পিছনের চাকায় ২২০ মিমি-এর সিঙ্গেল-পিস্টন পেটাল ডিস্ক ব্রেক বসানো হয়েছে। এই ব্রেকিং সিস্টেম খুবই নিরাপদ এবং কার্যকর।

হুইল এবং টায়ার

এরকম স্পিডি, পাওয়ারফুল এবং ভারী বাইকে উন্নতমানের হুইল এবং টায়ার ব্যবহার করা হয়। বাইকটির হুইল অ্যালয় টাইপ এবং টায়ার টিউবলেস ধরণের। উভয় চাকায় ডানলপ স্পোর্টম্যাক্স টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১২০/৭০-জেডআর ১৭ এম/সি সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৬০/৬০-জেডআর ১৭ এম/সি সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। এই টায়ারের গ্রিপ খুবই স্ট্রং, ভেজা কিংবা পিচ্ছিল রাস্তাতেও স্কিড করে না।

মাইলেজ এবং স্পিড

ইন্টেন্স-স্পিড এবং পাওয়ারফুল ইঞ্জিন বাইকটির অন্যতম প্রধান বৈশিষ্ট। হাই-পারফর্মিং স্পোর্টস টাইপ বাইক হওয়ায় এসব বাইকের স্পিড দুর্দান্ত হলেও, মাইলেজ খুব বেশি হয় না। বাইকটি থেকে আপনি প্রায় ৩০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ২১০ কিমি/আওয়ার টপ-স্পিড পেতে পারেন। বাইকটিতে ফুয়েল ইনজেকশন টেকনোলজি ব্যবহার করা হয়েছে, তাই সঠিক গ্রেডের ইঞ্জিন অয়েল এবং উন্নত মানের ফুয়েল ব্যবহারের উপদেশ দেয়া হয়েছে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেল সম্পূর্ণ ডিজিটাল। কনসোল প্যানেলে স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার সহ প্রয়োজনীয় বেশ কিছু ইনডিকেটর দেখতে পাবেন। সেটিংস অ্যাক্সেস করার জন্য রাইডার ইন্টারফেসের কনসোল প্যানেলে ৪.৩-ইঞ্চি রঙিন TFT ডিসপ্লে রয়েছে, যাতে ট্র্যাক রাইডিং-এর জন্য সার্কিট মোড, ট্যাকোমিটার, লো ফুয়েল ইনডিকেটর সহ আরো বেশ কিছু ফিচার দেখতে পাবেন। একাধিক স্ক্রিন মোড নির্বাচন করতে পারবেন, ডিসপ্লেটি আপনার পছন্দমতো কাস্টমাইজ করতে পারবেন। এখানে ট্রিপ ডেটা, গিয়ার ইন্ডিকেটর, কুল্যান্ট টেম্প, ভোল্টেজ, সার্ভিস রিমাইন্ডার, ইত্যাদি দেখতে পাবেন।

বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটির সকল লাইটিং সিস্টেম এলইডি টাইপ। হেডলাইটটি টুইন এলইডি টাইপ, স্লিম এলইডি টার্ন সিগন্যাল পিছনের লাইসেন্স-প্লেট ব্রাকেটে মাউন্ট করা হয়েছে। এখানে গাড়ির বিভিন্ন তথ্য, রাইডিং লগ, মোবাইল ফোন নোটিফিকেশন এবং পছন্দ অনুযায়ী সেটিংস কাস্টমাইজ করতে পারবেন। এখানে কাওয়াসাকির নিজস্ব রাইডোলজি অ্যাপের মাধ্যমে ব্লুটুথ সংযোগ করতে পারবেন। এটিতে ইঞ্জিন কিল সুইচও রয়েছে। ওভারঅল Kawasaki Ninja 650 রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার খুবই উন্নত মানের।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Kawasaki Other Model 2023 এর দাম BDT 14,999.

Kawasaki Ninja 650 Pros সুবিধা

  • ৬৫০ সিসি পাওয়ারের প্যারালাল টুইন সিলিন্ডার ইঞ্জিন
  • দীর্ঘ-ভ্রমণের উপযোগী চমৎকার এরগোনোমিক্স
  • ২১০কিমি/আওয়ার টপ স্পিড
  • TFT ডিসপ্লে
  • ডুয়েল চ্যানেল এন্টিলক ব্রেকিং সিস্টেম
  • কাওয়াসাকি ট্র্যাকশন কন্ট্রোল
  • মোবাইল কানেক্টিভিটি

Kawasaki Ninja 650 Cons অসুবিধা

  • ফুট রেস্টের জায়গা কিছুটা কম
  • সাসপেনশন সিস্টেমে কিছু সূক্ষ্ম টিউনিং প্রয়োজন
  • টপ স্পিডে কিছুটা ভাইব্রেট হয়

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Kawasaki Ninja 650 বাইকটি জাপানি মোটরসাইকেল প্রস্তুতকারী কোম্পানি কাওয়াসাকি-এর একটি টপ পারফর্মিং স্পোর্টস বাইক। এটি গর্জিয়াস স্টাইল, ইন্টেন্স স্পিড এবং অ্যাডভান্স টেকনোলজির জন্য সারাবিশ্বে ব্যাপক জনপ্রিয়। স্পিড লাভার এবং সৌখিন গ্রাহক, যাঁরা হাইওয়ে রোডে রেগুলার যাতায়াত করেন এবং দীর্ঘ ভ্রমণ করেন, এই বাইকটি তাদের জন্য পারফেক্ট। বাংলাদেশে ইঞ্জিন সিসি লিমিটেশনের কারণে বাইকটি পাওয়া যায় না।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। দেশে নতুন বা ব্যবহৃত Kawasaki মোটরবাইকের বর্তমান দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Kawasaki Ninja 650 is a sports-type motorbike with a stylish design and muscular shape. It is a great bike with a combination of cutting-edge technology and smart design. It is a very powerful bike with a parallel twin-cylinder engine and fuel injection technology. Also, dual channel antilock braking system, TFT display, and Bluetooth connectivity further enhance the bike.

Feature

The bike uses a powerful engine of 650 cc. It uses a powerful low-mid range parallel twin engine and a slim but strong trellis steel chassis. This engine offers eco-friendly emissions and mid-range torque. You can get an average mileage of around 30 km/liter and a top speed of around 210 km/hour from the bike. It is very popular for its intense speed and great quality. The bike has Kawasaki’s own electric features like Electronic Rider Aid, Electronic Throttle Valve (ETV), Kawasaki Air Management System (KAMS), Traction Mode, etc.

The special features of the bike are – dual channel ABS, adjustable suspension, electronic throttle valve, full and low power mode, traction mode, mobile connectivity, LED dashboard, etc. The bike’s Dunlop Sportmax-type tires and assist-slipper clutch will make your riding comfortable. It features a 4.3-inch color TFT display, circuit mode for track riding, and Bluetooth connectivity through Kawasaki’s Rideology app. It can be started by electric method only.

Design

The aerodynamic ergonomics of the bike are excellent, which is great for top-speed and long-distance riding. Its sharp design, aggressive full-fairing, muscular fuel tank, and split-sitting position give it the look of a decent sports bike. The bike’s combination of glossy body kits, compact exhaust canister, and twin-pod headlights will catch anyone’s eye. The TFT display of the bike gives it a classy vibe.

The bike’s trellis high-tensile steel chassis, sporty decals, three-part handlebar, and sharp windshield give it an elegant look. Its windscreen is attached to the headlight cowl, which can protect the wind well. Its electrical console is fully digital and all lighting systems are LED type.

Finally

It is popular all over the world for its gorgeous style, intense speed, and advanced technology. This bike is perfect for speed lovers and discerning customers, who regularly commute on highway roads and long journeys. The bike is not available in Bangladesh due to engine CC limitation.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Kawasaki Other Model 2023 is BDT 14,999.

Kawasaki Ninja 650 Video Review


27 Nov, 2023 - Kawasaki Ninja 650 হলো একটি স্টাইলিশ ডিজাইনের স্পোর্টস টাইপ বাইক। বাইকটির অ্যারোডাইনামিক এরগোনোমিক্স খুবই চমৎকার, যা টপ-স্পিডে এবং দীর্ঘ-ভ্রমণের জন্য দুর্দান্ত।

Kawasaki Ninja 650 বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Kawasaki Ninja 650 কি ধরণের বাইক?

এটি একটি স্টাইলিশ ডিজাইনের স্পোর্টস টাইপ মোটরবাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

লিকুইড-কুল্ড, ৮-ভালভ, প্যারালাল টুইন সিলিন্ডার এবং ফুয়েল ইনজেক্টেড ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক মেথড।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল চ্যানেল এবিএস (ABS) ব্রেকিং সিস্টেম।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৩০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ২১০ কিমি/আওয়ার টপ স্পিড।

Kawasaki Ninja 650 Specifications

Model name Kawasaki Ninja 650
Type of bikeSports
Type of engineLiquid-cooled, 4-stroke Parallel Twin
Engine power (cc) 650.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power67 Bhp @ 8000 RPM
Max torque64 NM @ 6700 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 30 Kmpl, (Approx)
Top speed210 Kmph, (Approx)
Front suspension41mm Telescopic Forks
Rear suspensionHorizontal Back-Link with Adjustable Preload , Monoshock
Front brake typeDual Semi-Floating 300mm Petal Discs, Du
Front brake diameter300 mm
Rear brake typeSingle 220mm Petal Disc, Single-Piston
Rear brake diameter220 mm
Braking systemDual Channel ABS
Front tire size120/70-ZR17 M/C
Rear tire size160/60-ZR17 M/C
Tire typetubeless
Overall length2115 mm
Overall height1145 mm
Overall weight196 kg
Wheelbase1410 mm
Overall width740 mm
Ground clearance130 mm
Fuel tank capacity15 L
Seat height790 Mm
Head lightn/a
Indicatorsled
Tail lightled
SpeedometerDigital
RPM meterDigital
Odometerdigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features, , ,
Buy Kawasaki Ninja 650bikroy
Kawasaki ফুল ফ্রেস 2009 for Sale

Kawasaki ফুল ফ্রেস 2009

50,000 km
MEMBER
Tk 35,000
6 days ago
Kawasaki motorbike 2021 for Sale

Kawasaki motorbike 2021

30,000 km
MEMBER
Tk 58,000
3 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Metro 100cc Self Start 2017 for Sale

TVS Metro 100cc Self Start 2017

32,000 km
verified MEMBER
verified
Tk 49,900
4 minutes ago
TVS Metro Plus . 2017 for Sale

TVS Metro Plus . 2017

50,000 km
MEMBER
Tk 65,000
4 days ago
Bajaj Discover 100 2016 for Sale

Bajaj Discover 100 2016

17,000 km
MEMBER
Tk 57,000
11 minutes ago
Dayang Runner DY100 ১ 2022 for Sale

Dayang Runner DY100 ১ 2022

1,200 km
MEMBER
Tk 52,000
13 minutes ago
Hero Passion Pro Xtec 110cc 2023 for Sale

Hero Passion Pro Xtec 110cc 2023

2,569 km
verified MEMBER
Tk 97,000
13 minutes ago
+ Post an ad on Bikroy