Lexmoto Hawk 150R রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

21 Jan, 2024
Lexmoto Hawk 150R রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Lexmoto Hawk 150R হলো ব্রিটিশ মোটরসাইকেল কোম্পানি লেক্সমোটো-এর একটি গর্জিয়াস ডিজাইনের হাই-পারফর্মিং স্পোর্টস মোটরবাইক। এই ব্র্যান্ডটি বেশ উন্নতমানের বাজেট-বান্ধব মোটরসাইকেল এবং স্কুটার তৈরির জন্য বিখ্যাত। এলিগেন্ট ডিজাইন, পাওয়ারফুল ইঞ্জিন এবং দুর্দান্ত স্পিডের সমন্বয়ে এটি অসাধারণ একটি স্পোর্টস বাইক। ব্যালেন্সিং শ্যাফ্টস এবং সিডিআই ইগনিশন ইঞ্জিনের সমন্বয়ে বাইকটি বাজারে আনা হয়েছে। এই ব্লগে Lexmoto Hawk 150R রিভিউ, ফিচার, স্পেক্স, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে। বাইকটির মাস্কুলার বডি স্ট্রাকচার, অ্যাগ্রেসিভ লুক, অ্যারোডাইনামিক ডিজাইন এবং আকর্ষণীয় কালার কম্বিনেশন যেকারো নজর কাড়বে।

লেক্সমোটো হউক ১৫০আর, বাইকটি দেখতে অনেকটা প্রিমিয়াম স্পোর্টস বাইকের মত, এটিতে লিকুইড কুল্ড ইঞ্জিন, ক্লিপ-অন হ্যান্ডেল বার, ইউএসডি সাসপেনশন, স্প্লিট সিট এবং ফুল ফেয়ারিং এর মতো চমৎকার বৈশিষ্ট্য রয়েছে যা বাইকটিকে অত্যন্ত স্পোর্টি এবং রেসিং ফ্রেন্ডলি করে তোলে। বাইকটি মূলত ইয়াং জেনারেশনকে টার্গেট করে বাজারে আনা হয়েছে।

Lexmoto Hawk 150R রিভিউ

এটি বেশ শক্তিশালী ইঞ্জিনের ফুল ফেয়ারড স্পোর্টস টাইপ বাইক। এটির স্পোর্টি এরগোনোমিক্স যেকারো নজর কাড়বে। বাইকটিকে ১৫০ সিসির লিকুইড-কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটির গ্লসি লুক এবং কালারফুল ডিক্যালস ডিজাইন এটিকে একটি ফ্যাশনেবল স্টাইল এনে দিয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৩৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। এটি আপনাকে থ্রিলিং রাইডিং এক্সপেরিয়েন্স দেবে।

বাইকটির কিছু স্পেশাল বৈশিষ্ট হলো – সিডিআই ইগনিশন, লিকুইড কুল্ড ইঞ্জিন, ফুয়েল ইনজেকশন টেকনোলজি, ডুয়েল ডিস্ক ব্রেকিং সেটআপ, ডিজিটাল কনসোল প্যানেল, ইত্যাদি। বাইকটিতে ৬-স্পিড গিয়ারবক্স ব্যবহার করা হয়েছে, এটি দ্রুত স্পিড এবং ডাইরেকশন চেঞ্জ করতে সহায়ক।  বাইকটির ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেমও বেশ উন্নত মানের। এটিতে হাইওয়ে রোডে রাইডিং-এর উপযোগী মোটা এবং শক্ত টায়ার ব্যবহার করা হয়েছে। এটির ফুয়েল ক্যাপাসিটি মোটামুটি ভালো। রাইডিং পজিশন খুবই কম্ফোর্টেবল। বাইকটির ইলেকট্রিক্যাল এবং লাইটিং সিস্টেম সম্পূর্ণ আধুনিক। এটি শুধু মাত্র  ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটির অ্যাগ্রেসিভ কিন্তু ক্লাসি ডিজাইন যে কাউকে মুগ্ধ করবে। এটির গ্লসি অ্যারোডাইনামিক বডি কিট, মাস্কুলার শেপের ফুয়েল ট্যাংক এবং স্টাইলিশ আপ রাইজড স্প্লিটেড সিটিং পজিশন, এটিকে একটি এলিগেন্ট স্পোর্টি ভাইব এনে দিয়েছে। বাইকটির অনন্য ডিজাইনের ডুয়াল-পার্টেড আই ক্যাচিং হেডল্যাম্পসহ ইঞ্জিন গার্ড, এটিকে দেশের অন্যান্য স্পোর্টস বাইক থেকে আলাদা করেছে। এটির পিছনের দিকের হাই-রাইজড স্ট্রাকচার সহ টেইল ল্যাম্প সেটআপ এটিকে একটি ইউনিক স্টাইল এনে দিয়েছে।

এটির দুর্দান্ত অ্যারোডাইনামিক বডি স্টাইল সহ মাস্কুলার ফুল-ফেয়ারড বডি স্ট্রাকচার আপনাকে মুগ্ধ করবে। বাইকটির এক্সজস্ট মাফলার সেটআপ, উইন্ড-শিল্ড, ডিসেন্ট ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ব্র্যান্ডিং ডিক্যালস আপনাকে মুগ্ধ করবে। এটির ইলেকট্রিক ফিচার, কনসোল প্যানেল এবং লাইটিং সিস্টেমগুলো বেশ কার্যকর।

ইঞ্জিন পারফরম্যান্স

লেক্সমোটো হউক ১৫০আর, বাইকটিতে ১৫০.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন কার্বুরেটেড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এবং লিকুইড-কুল্ড ফিচার বিশিষ্ট। এছাড়াও এখানে সিডিআই ইগনিশন রয়েছে। বাইকটির পাওয়ার এবং টর্ক সম্পর্কে অফিশিয়াল তথ্য পাওয়া যায় না, তবে বাইকারদের রিভিউ অনুযায়ী এটি ৮০০০ আরপিএমে ১৭.০ হর্সপাওয়ার উৎপন্ন করতে পারে। এটির স্পিড খুব ভালো হওয়ায়, হাইওয়ে রোডে রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৬-স্পিড গিয়ারবক্স সহ একটি ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। ৬-স্পিড গিয়ারবক্স স্পোর্টস টাইপ বাইকের জন্য খুবই দরকারি। বাইকটির ফুয়েল সাপ্লাই সিস্টেম ফুয়েল ইনজেকশন।

বডি ডাইমেনশন

এই বাইকটি স্ট্যান্ডার্ড স্পোর্টস বাইক থেকে কিছুটা মাঝারি উচ্চতার। তবে বাংলাদেশের মানুষের গড় উচ্চতা অনুযায়ী বাইকটির সিটিং পজিশনের উচ্চতা স্বাভাবিক। এটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৯২৫ মিমি, ৭৫০ মিমি, এবং ১০৭৫ মিমি। সম্পূর্ণ বডি স্ট্রাকচার বেশ কম্প্যাক্ট। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ কম, তাই উঁচু-নিচু কিংবা অসমতল রাস্তায় সমস্যা হতে পারে। এটির হুইলবেস মোটামুটি স্ট্যান্ডার্ড ১৩২০ মিমি।

এটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১৪ লিটার। বাইকটির ওজন ১৩৫ কেজি যা তুলনামূলক স্পোর্টস টাইপ বাইকের থেকে কিছুটা কম। বাইকটির থ্রি-পার্ট হ্যান্ডেলবার এবং সিটিং পজিশনের মেজারমেন্ট পারফেক্ট, তাই এটি কন্ট্রোল করা সহজ এবং রাইডিং কম্ফোর্টেবল। পিলিয়ন সিটটি বেশ ছোট, তবে পিলিয়ন গ্র্যাব রেল না থাকায়, সতর্কতা অবলম্বন করতে হবে।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটিতে বেশ স্ট্যান্ডার্ড মানের ব্রেক এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের দিকে আপ-সাইড-ডাউন (USD) টেলিস্কোপিক সাসপেনশন, এবং পিছনের দিকে মনোশক সাসপেনশন ইনস্টল করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম বাইকের স্পোর্টি প্রোফাইল বাড়ায়, তবে, এটি হাইওয়ে রোডে দুর্দান্ত পারফরম্যান্স দিলেও, অফরোড কিংবা অসমতল রাস্তায় কিছুটা সমস্যা হতে পারে।

ব্রেকিং সিস্টেমে বাইকটির উভয় চাকায় ডিস্ক ব্রেক ইনস্টল করা হয়েছে। সামনের ডিস্ক ব্ৰেকটি বেশ বড়, এটি আপনাকে টপ স্পিডে ডিসেন্ট পারফরম্যান্স দিবে। তবে এরকম একটি হাই-পারফর্মিং বাইকে এন্টিলক ব্রেকিং সিস্টেম (ABS) কিংবা কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) না থাকাটা হতাশাজনক।

টায়ার এবং হুইল

বাইকটিতে বেশ উন্নতমানের টিউবলেস টাইপ টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১৩০/৭০-১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৩০/৭০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। যেহেতু এটি একটি স্পোর্টস বাইক, তাই কর্ণারিং করার সময় ঝুঁকে পড়ার সম্ভবনা থাকে, তাই বাইকটির মোটা ১৩০/৭০ সেকশন টায়ারটি বেশ ভালো সাপোর্ট দিতে পারে। বাইকের টায়ারগুলো টপ স্পিডেও খুব ভাল ভারসাম্য বজায় রাখতে পারে।

মাইলেজ এবং স্পিড

সাধারণত স্পোর্টস টাইপ বাইকের স্পিড খুব ভালো হলেও মাইলেজ খুব একটা বেশি হয় না। তবে এই বাইকের মাইলেজ এবং স্পিডের কম্বিনেশন দুর্দান্ত। বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৩৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হাইওয়ে রোডে মাইলেজ এবং স্পিড আরো কিছুটা বেশি হতে পারে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল এবং ইলেকট্রিক্যাল সিস্টেম বেশ আধুনিক। এই ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার বেশ ইনফরমেটিভ, এখানে স্পিডোমিটার, আরপিএম কাউন্টার, ওডোমিটার, ট্রিপ মিটার এবং বেশ কিছু ইনডিকেটর রয়েছে। এছাড়াও এখানে আপনি গিয়ার পজিশন ইনডিকেটর এবং ঘড়িও দেখতে পাবেন।

ইলেকট্রিক্যাল সিস্টেমে, বাইকটিতে ১২ ভোল্ট ৬-অ্যাম্পিয়ারের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক্যাল সিস্টেমকে কার্যকর রাখতে পারে। টুইন কনফিগারেশন হেডলাইট, টেইল লাইট, ইনডিকেটর সহ সকল লাইটিং সিস্টেম এলইডি টাইপ। বাইকটিতে ইঞ্জিন কিল সুইচও রয়েছে। Lexmoto Hawk 150R রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচারে খুবই সন্তুষ্ট।

Lexmoto Hawk 150R Price in Bangladesh বাংলাদেশে Lexmoto Hawk 150R এর দাম

বাংলাদেশে Lexmoto Hawk 150R এর অফিসিয়াল দাম ৳230,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Lexmoto Hawk 150R Pros সুবিধা

  • গর্জিয়াস স্পোর্টি ডিজাইন
  • ডুয়েল ডিস্ক ব্রেকিং সেটআপ
  • সিডিআই ইগনিশন
  • স্পোর্টি টায়ার
  • ৬-স্পিড গিয়ারবক্স
  • ডিজিটাল কনসোল প্যানেল
  • রিজনেবল প্রাইস

Lexmoto Hawk 150R Cons অসুবিধা

  • উঁচু-নিচু কিংবা অসমতল রাস্তার জন্য উপযুক্ত নয়
  • স্পোর্টস বাইকের তুলনায় ইঞ্জিন পাওয়ার ইঞ্জিন কিছুটা কম
  • এবিএস কিংবা সিবিএস নেই

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Lexmoto Hawk 150R একটি এলিগেন্ট ডিজাইনের স্পোর্টস টাইপ বাইক। তরুণ প্রজন্ম এবং স্পোর্টস বাইক লাভারদের টার্গেট করে বাইকটি বাজারে আনা হয়েছে। এটি বেশ রিজনেবল প্রাইসের মধ্যে অসাধারণ একটি বাইক। যাঁরা স্ট্যান্ডার্ড বাজেটের মধ্যে গর্জিয়াস লুকিং পাওয়ারফুল স্পোর্টবাইক খুঁজছে, এটি তাদের জন্য ভালো একটি অপশন। সিটি এবং হাইওয়ে উভয় রোডে আপনি বাইকটি থেকে দুর্দান্ত পারফরম্যান্স পাবেন। বাইকটি নতুন রাইডার কিংবা চালানো শেখার জন্য পারফেক্ট নয়।

 

Lexmoto Hawk 150R is a gorgeously designed high-performing sports motorbike from the British motorcycle company Lexmoto. This brand is famous for producing high-quality budget-friendly motorcycles and scooters. It is a great sports bike with an elegant design, a powerful engine, and great speed. The bike has been launched with balancing shafts and a CDI ignition engine. The bike’s muscular body structure, aggressive look, aerodynamic design, and attractive color combination will catch everyone’s eye.

Feature

It is a full faired sports type bike with a very powerful engine. The bike is powered by a 150 cc liquid-cooled engine. The bike’s glossy look and colorful decals design give it a fashionable style. You can get an average mileage of around 45 km/liter and a top speed of around 135 km/hour from the bike.

Some of the special features of the bike are – CDI ignition, liquid-cooled engine, fuel injection technology, dual disc braking setup, digital console panel, etc. The bike uses a 6-speed gearbox, which helps in quick speed and direction changes. The braking and suspension system of the bike is also of good quality. It uses thick and tough tires suitable for highway road riding. Its fuel capacity is fairly good. The electrical and lighting system of the bike is completely modern. It can be started by electric method only.

Design

The aggressive yet classy design of the bike will impress anyone. Its glossy aerodynamic body kit, muscular-shaped fuel tank, and stylish raised split seating position give it an elegant sporty vibe. The bike’s unique design with dual-parted eye-catching headlamps along with the engine guard, sets it apart from other sports bikes in the country. Its tail lamp setup with a high-raised structure at the rear gives it a unique style.

Its muscular full-faired body structure with its superb aerodynamic body style will impress you. The bike’s exhaust muffler setup, windshield, descent instrument cluster, and branding decals will impress you. Its electric features, console panel, and lighting systems are quite functional.

Conclusion

This is a good option for those looking for a gorgeous powerful sportbike within a standard budget. The bike is mainly marketed targeting the young generation. You will get great performance from the bike both on city and highway roads. It will give you a thrilling riding experience.

Lexmoto Hawk 150R Price in Bangladesh Lexmoto Hawk 150R Price in Bangladesh

The official price of Lexmoto Hawk 150R in Bangladesh is ৳230,000. However, you should check the final price of the bike with the dealer.

Lexmoto Hawk 150R Video Review


22 Jan, 2024 - Lexmoto Hawk 150R হলো একটি গর্জিয়াস ডিজাইনের হাই-পারফর্মিং স্পোর্টস বাইক। এলিগেন্ট ডিজাইন, পাওয়ারফুল ইঞ্জিন এবং দুর্দান্ত স্পিডের সমন্বয়ে এটি অসাধারণ একটি বাইক।

Lexmoto Hawk 150R বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Lexmoto Hawk 150R কি ধরণের বাইক?

একটি গর্জিয়াস লুকিং স্পোর্টস ক্যাটাগরির মোটরসাইকেল।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, লিকুইড-কুল্ড ফিচার এবং সিডিআই ইগনিশন ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল ডিস্ক ব্রেকিং সেটআপ।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৩৫ কিমি/আওয়ার টপ স্পিড।

Lexmoto Hawk 150R Specifications

Model name Lexmoto Hawk 150R
Type of bikeSports
Type of engine4 – Stroke Single Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power0 Bhp @ 0 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 45 Kmpl, (Approx)
Top speed135 Kmph, (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size130/70-17
Rear tire size130/70-17
Tire typetubeless
Overall length1925 mm
Overall height1075 mm
Overall weight135 Kg
Wheelbase1320 mm
Overall width750 mm
Ground clearanceN/A
Fuel tank capacity14 Liters
Seat heightN/A
Head lightn/a
Indicatorsled
Tail lightled
SpeedometerDigital
RPM meterDigital
Odometerdigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Lexmoto Hawkbikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Bajaj CT 100 2014 for Sale

Bajaj CT 100 2014

16,000 km
MEMBER
Tk 40,000
3 minutes ago
TVS Metro 2022 for Sale

TVS Metro 2022

7,360 km
verified MEMBER
verified
Tk 72,369
10 minutes ago
TVS Metro 2022 for Sale

TVS Metro 2022

7,200 km
verified MEMBER
verified
Tk 72,500
13 minutes ago
TVS Apache RTR SD 2019 for Sale

TVS Apache RTR SD 2019

18,620 km
verified MEMBER
verified
Tk 95,640
15 minutes ago
Suzuki Gixxer Fi ABS V2 Bs-6 DD 2022 for Sale

Suzuki Gixxer Fi ABS V2 Bs-6 DD 2022

8,900 km
verified MEMBER
verified
Tk 219,000
15 minutes ago
+ Post an ad on Bikroy