Lifan KPV 150 Review- দাম, ফিচার ও অন্যান্য স্পেসিফিকেশন

19 Jul, 2023
Lifan KPV 150 Review- দাম, ফিচার ও অন্যান্য স্পেসিফিকেশন

Lifan KPV 150 হলো একটি অসাধারণ ম্যাক্সি স্কুটার। এটি চীনের শীর্ষস্থানীয় মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি লিফান-এর একটি পণ্য। চাইনিজ ব্র্যান্ডের বাইকগুলোর মধ্যে লিফান, বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয়। এই ব্র্যান্ডের বাইকগুলোর দুর্দান্ত ইঞ্জিন, মজবুত স্ট্রাকচার এবং লং-লাস্টিং পারফরম্যান্স; দেশের মানুষের জনপ্রিয়তা ধরে রাখার প্রধান কারণ। এই ব্লগে Lifan KPV 150 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

লিফান কেপিভি ১৫০ স্কুটারটির ক্লাসি ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন, ডিসেন্ট কালার কম্বিনেশন, এবং মাইলেজ-স্পিডের কম্বিনেশন এটিকে বর্তমান সময়ের অন্যতম সেরা স্কুটার বাইকে পরিণত করেছে। স্কুটারটি মূলত শহরের রাস্তায় যাতায়াতের জন্য ডিজাইন করা হয়েছে, তবে আপনি হাইওয়েতেও দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন।

Lifan KPV 150

লিফান কেপিভি ১৫০ হলো লিফান ব্র্যান্ডের ক্লাসি লুকিং এবং আধুনিক ফিচার সমৃদ্ধ একটি স্কুটার। স্কুটারটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিনটি সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক এবং লিকুইড কুল্ড। ইঞ্জিনটি সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট (SOHC) ধরণের। এই ইঞ্জিন বেশ ভালো পাওয়ার এবং টর্ক জেনারেট করতে পারে। এটি খুব অল্প সময়ের মধ্যে টপ স্পিড তুলতে পারে। স্কুটারটির এভারেজ টপ স্পিড ১০০ কিমি/আওয়ার এবং এভারেজ মাইলেজ ৪০ কিমি/লিটার।

স্কুটারটির বডি ডাইমেনশন কম্প্যাক্ট। এটির আরও কিছু বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে হ্যান্ড-ক্লাচ, অটো-ট্রান্সমিশন, সামনে এবং পিছনের ডিস্ক ব্রেক, এবং আরামদায়ক রাইডিং-এর জন্য আপসাইড ডাউন সাসপেনশন। স্কুটারটির জ্বালানি ট্যাংকের ধারণ ক্ষমতা ১১ লিটার এবং টোটাল ওজন ১৪৩ কেজি। এখানে লিফান কেপিভি ১৫০ রিভিউ, স্পেসিফিকেশন্স, দাম, ভালো-মন্দ দিক, আরো বেশ কিছু বিষয়ে আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

Lifan KPV 150 স্কুটারটির ওভারঅল লুক এবং ডিজাইন আকর্ষণীয়। স্কুটারটির বডিতে আকর্ষণীয় গ্রাফিক্স এবং গ্লসি কালার কম্বিনেশন রয়েছে। স্কুটারটির সিটিং পজিশন, গ্র্যাব্রেইল, চেসিস এবং মার্ড-গার্ড ডিজাইন দুর্দান্ত। এটিতে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ব্যবহার করা হয়েছে।

এটির ক্লাসিক হেডলাইট কম্বিনেশন সহ টেইল লাইট এবং অনন্য ইনডিকেটর ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। এটির কনভেনশনাল হ্যান্ডেলবারটি বেশ চওড়া এবং মজবুত, যা আপনাকে রিলাক্সড হয়ে এবং কনফিডেন্সের সাথে রাইডিং করতে সহায়তা করবে। স্কুটারটির টায়ার এবং হুইলের ডিজাইনও ডিসেন্ট লুকিং। স্কুটারটি ব্লু, ফ্লুরোসেন্ট ইয়েলো, গ্রে এবং রেড এই চারটি কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে। ওভারঅল লিফান কেপিভি ১৫০ ফিচার দুর্দান্ত।

ইঞ্জিন পারফরম্যান্স

স্কুটারটিতে ১৫০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন লিকুইড কুল্ড, ৪-স্ট্রোক এবং সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট। ইঞ্জিনের কুলিং সিস্টেম বেশ উন্নত, এখানে ২-রেডিয়েটর্স উইথ অটো ফ্যান ব্যবহার করা হয়েছে। সম্পূর্ন ইঞ্জিনটি একটি সিঙ্গেল ওভারহেড ক্যাম (SOHC) এবং ২-ভালভ সিস্টেম দ্বারা সংযুক্ত। এটির ট্রান্সমিশন সিস্টেম অটোমেটিক। স্কুটারটি শুধুমাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়। বাইকারদের লিফান কেপিভি ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

 (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৫০ সিসি

(২) ইঞ্জিন টাইপ: ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট

(৩) সর্বোচ্চ শক্তি: ১২.২৪ পিএস @ ৮৫০০ আরপিএম

(৪) সর্বোচ্চ টর্ক: ১১.৮ এনএম @ ৫০০০ আরপিএম

(৫) বোর x স্ট্রোক: ৫৭.৩ x ৫৭.৯ মিমি

(৬) কম্প্রেশন রেশিও: ১০.৬:১

(৭) জ্বালানি সরবরাহ: এলজিসি-এফআই

(৮) ক্লাচ টাইপ: হ্যান্ড-ক্লাচ

বডি ডাইমেনশন

স্কুটারটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৯২৫ মিমি, ৭৬০ মিমি, এবং ১২৯০ মিমি। এটির বডি স্ট্রাকচার খুবই মজবুত। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭৬৫ মিমি, যা যে কোনো স্বাভাবিক উচ্চতার রাইডারদের জন্য কম্ফোর্টেবল। স্কুটারের হুইলবেস ১৩২০ মিমি, যা কর্ণারিং করার জন্য যথেষ্ট। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮০ মিমি, যা রাস্তার স্পিড ব্রেকার অতিক্রম করার জন্য যথেষ্ট।

স্কুটারটির টোটাল ওজন ১৪৩ কেজি, যা একটু বেশি মনে হতে পারে, কিন্তু এই ওজন স্কুটারটিকে উচ্চ গতিতে স্ট্যাবল রাখতে সহায়তা করে। এটির জ্বালানি ধারণ ক্ষমতা ১১ লিটার, যা সিটি রাইডিং-এর জন্য পারফেক্ট। এটির সিটিং পজিশন সিঙ্গেল-সিট টাইপ, এবং এখানে প্যাসেঞ্জার গ্র্যাব-রেল রয়েছে। বাইকারদের Lifan KPV 150 রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

স্কুটারটিতে ডুয়াল-ডিস্ক সেটআপের ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ৩০০ মিমি-এর ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ২২০ মিমি-এর ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। এই ব্রেকিং সিস্টেম টপ স্পিডে এবং লং রাইডে বেশ ভালো নিরাপত্তা প্রদান করে। এই স্কুটারটির এবিএস ব্রেকিং সিস্টেমের সংস্করণও রয়েছে।

স্কুটারটির উভয় পাশে উন্নত মানের টেলিস্কোপিক ডুয়াল ফ্রন্ট সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সামনে সাসপেনশন আপ-সাইড ডাউন (USD) এবং পিছনের সাসপেনশন মনো-শক ধরণের। বাইকারদের লিফান কেপিভি ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে সন্তুষ্ট।

হুইল এবং টায়ার

স্কুটারটিতে অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১০০/৮০-১৪ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১২০/৭০-১৪ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের সাইজ ১৪ ইঞ্চি। বাইকারদের Lifan KPV 150 রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের হুইল এবং টায়ার মেজারমেন্টে সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

বাইকারদের লিফান কেপিভি ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের মাইলেজ এবং স্পিডের কম্বিনেশনে খুবই সন্তুষ্ট। স্কুটারটির এভারেজ মাইলেজ ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড ১০০ কিমি/আওয়ার। আপনি হাইওয়েতে আরো কিছুটা বেশি স্পিড এবং মাইলেজ পেতে পারেন। লিফান কেপিভি ১৫০ দাম অনুযায়ী এই স্কুটারের মাইলেজ এবং স্পিড যথেষ্ট ভালো।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচার

স্কুটারটির ইনস্ট্রুমেন্ট প্যানেল আধুনিক এবং উন্নত মানের, যেখানে আপনি প্রয়োজনীয় সকল ফিচার পাবেন। বাইকারদের Lifan KPV 150 রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচার নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটিতে সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল রয়েছে। এখানে ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার, ফুয়েল গেজ, আরপিএম এবং ডিজিটাল ট্রিপ মিটার রয়েছে।

ইলেকট্রিক ফিচারও যথেষ্ট উন্নত এবং আধুনিক। এটিতে ১২ ভোল্টের উন্নত মানের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি হেডলাইট, টেইল লাইট, ইন্ডিকেটরস সহ সকল ইলেকট্রিকাল সিস্টেমকে সাপোর্ট দিতে পারে। স্কুটারটির হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরস সব এলইডি টাইপ। ওভারঅল লিফান কেপিভি ১৫০ ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচার বেশ উন্নত মানের।

Lifan KPV 150 Price in Bangladesh বাংলাদেশে Lifan KPV 150 এর দাম

বাংলাদেশে Lifan KPV 150 এর অফিসিয়াল দাম ৳295,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Lifan Other Model 2023 এর দাম BDT 158,125.

Lifan KPV 150 Pros সুবিধা

  • স্টাইলিশ ডিজাইন এবং মজবুত স্ট্রাকচার
  • মাইলেজ এবং গতির দুর্দান্ত সমন্বয়
  • অটো-ক্লাচ এবং ম্যানুয়াল ট্রান্সমিশন
  • লং লাস্টিং সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট টাইপ ইঞ্জিন
  • উন্নত মানের ডিস্ক ব্রেক

Lifan KPV 150 Cons অসুবিধা

  • বেশি ওজন
  • জ্বালানি ধারণ ক্ষমতা কম
  • চাকার সাইজ ছোট

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Lifan KPV 150 একটি ক্লাসি ম্যাক্সি স্কুটার। এই স্কুটারটির বডি স্ট্রাকচার খুবই টেকসই এবং ইঞ্জিন পারফরম্যান্স অসাধারণ। আপনি যদি সহজে নিয়ন্ত্রণ করা যায়, এমন স্পিডি এবং জ্বালানি সাশ্রয়ী একটি স্কুটার চান, তাহলে এই স্কুটারটি আপনার জন্য পারফেক্ট হবে। এটি বেশ ভারি বাইক, তবে ওজন এবং পারফেক্ট বডি ডাইমেনশনের কারণে এটি আপনাকে স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্স দিবে। অটো-ক্লাচ সিস্টেম এবং ডুয়াল ডিস্ক ব্রেক থাকার কারণে আপনি কনফিডেন্সের সাথে রাইড করতে পারবেন।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো লিফান বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Lifan KPV 150 is an amazing maxi scooter. This is a classy looking scooter with modern features from the brand, Lifan. The scooter’s classy design, powerful engine, decent color combination and mileage-speed combination makes it one of the best scooter bikes of the time. The scooter is primarily designed for commuting on city streets, but you will get a great riding experience on highways as well.

This scooter uses a powerful engine of 150 cc. This engine is single cylinder, 4-stroke and liquid cooled. This engine is of Single Overhead Camsoft (SOHC) type, it can generate good power and torque. It can pick up top speed in a very short time. This scooter has an average top speed of 100 km/hour and an average mileage of 40 km/liter. You can get more speed and mileage on the highway.

The overall look and design of the scooter is very attractive. The body of the scooter has attractive graphics and a glossy color combination. The seating position, grab-rails, chassis degine and mud-guard design of this scooter are excellent. It uses a fully digital instrument cluster. Its classic headlight combination with tail light and unique indicator design will impress you. Its conventional handlebar is quite wide and sturdy, which will help you ride with relaxation and confidence. The scooter is available in four color combinations – Blue, Fluorescent Yellow, Gray and Red.

The body dimensions of this scooter are compact. Some of its other features include hand-clutch, auto transmission, front and rear disc brakes, and USD front suspension and rear mono-shock suspension for a comfortable ride. The fuel tank capacity of this scooter is 11 liters and the total weight is 143 kg.

Lifan KPV 150 Price in Bangladesh Lifan KPV 150 Price in Bangladesh

The official price of Lifan KPV 150 in Bangladesh is ৳295,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Lifan Other Model 2023 is BDT 158,125.

Lifan KPV 150 Video Review


19 Jul, 2023 - Lifan KPV 150 একটি ক্লাসি ডিজাইনের ম্যাক্সি স্কুটার। লং-লাস্টিং পারফরম্যান্স, গ্লসি কালার কম্বিনেশন, এবং মাইলেজ-স্পিডের সমন্বয় এটিকে বর্তমান সময়ের অন্যতম সেরা স্কুটারে পরিণত করেছে।

Lifan KPV 150 Specifications

Model name Lifan KPV 150
Type of bikeMaxi Scooter
Type of engineSingle cylinder, four-stroke
Engine power (cc) 150.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power11.9 Bhp @ 8500 RPM
Max torque11.8 NM @ 5500 RPM
Start methodElectric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionHydraulic Telescopic
Rear suspensionMonoshock
Front brake typeDisc Brake
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDual Disc
Front tire size100/80-14
Rear tire size120/70-14
Tire typeTubeless
Overall length1925 mm
Overall height1290 mm
Overall weight143 kg
Wheelbase1320 mm
Overall width760 mm
Ground clearanceNo Info
Fuel tank capacity11 L
Seat height760 mm
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsBlue
Distributor/dealerNo Info
Features,
Buy Lifan KPV 150bikroy
Lifan ১ 2000 for Sale

Lifan ১ 2000

400,000 km
MEMBER
Tk 12,000
5 days ago
Lifan 2017 for Sale

Lifan 2017

30,000 km
MEMBER
Tk 40,000
1 week ago
Lifan 2020 for Sale

Lifan 2020

17 km
MEMBER
Tk 42,000
3 weeks ago
Lifan 2017 for Sale

Lifan 2017

40,000 km
MEMBER
Tk 48,500
3 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Radeon 110 . 2024 for Sale

TVS Radeon 110 . 2024

50,000 km
MEMBER
Tk 30,000
1 minute ago
Hero Ignitor . 2019 for Sale

Hero Ignitor . 2019

45,000 km
MEMBER
Tk 82,500
3 minutes ago
Runner Duronto 2014 for Sale

Runner Duronto 2014

60,000 km
MEMBER
Tk 25,000
5 minutes ago
Honda Shine CB Shine/ black 2015 for Sale

Honda Shine CB Shine/ black 2015

34,125 km
verified MEMBER
verified
Tk 69,000
8 minutes ago
Suzuki Gixxer SF ABS ফ্রেশ কন্ডিশন 2023 for Sale

Suzuki Gixxer SF ABS ফ্রেশ কন্ডিশন 2023

17,000 km
verified MEMBER
Tk 290,000
11 minutes ago
+ Post an ad on Bikroy